Age of Empires

Age of Empires হল রিয়েল-টাইম স্ট্র্যাটেজি (RTS) ভিডিও গেমের একটি পুরস্কার বিজয়ী সিরিজ যা দুই দশকেরও বেশি সময় ধরে প্রকাশিত হয়েছে। এই ব্যতিক্রমী ঐতিহাসিক RTS লক্ষ লক্ষ গেমিং উত্সাহীদের মন জয় করেছে, যাদের মধ্যে এস্পোর্টস বাজি রয়েছে। সাম্রাজ্য প্রেমীদের বয়সের তালিকা দীর্ঘ, এবং এটি ক্রমাগত বাড়তে থাকে। এটি আকর্ষণীয় ঐতিহাসিক থিম, প্রচুর সভ্যতা, প্রকৃত গেমপ্লে এবং মহাকাব্যিক গ্রাফিক্স সহ এর দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির দ্বারা ব্যাখ্যা করা যেতে পারে।

মজার বিষয় হল, সিরিজের কৃত্রিম বুদ্ধিমত্তার (AI) খেলোয়াড়দের ক্ষমতা কিছুটা সীমিত, তাই তাদের মানব খেলোয়াড়দের উপর ধার নেই। এটি ন্যায্য খেলা সরবরাহ করে, যা পরবর্তীদের বেশিরভাগই পছন্দ করে।

Age of Empires
বছরের পর বছর ধরে এজ অফ এম্পায়ার সিরিজ সম্পর্কে সব

বছরের পর বছর ধরে এজ অফ এম্পায়ার সিরিজ সম্পর্কে সব

লেখার হিসাবে (জানুয়ারি 2022), এজ অফ এম্পায়ার্স নয়টি গেমের সাথে আসে। এর প্রধান পিসি-এক্সক্লুসিভ শিরোনাম দেখুন:

সাম্রাজ্যের যুগ (1997)

এটি ছিল প্রথম এজ অফ এম্পায়ার গেম যা এনসেম্বল স্টুডিওস 1997 সালে প্রকাশ করেছিল। Xbox গেম স্টুডিও এই শিরোনামটি প্রকাশ করেছে, যা জেনি গেম ইঞ্জিনকে সুবিধা দেয়। অনেক ছিল না আরটিএস গেম তখন উপলব্ধ ছিল, এবং এটি একটি ঐতিহাসিক থিম সহ প্রথম।

গেমস্পট, তার ব্যাপক গেম পর্যালোচনার জন্য জনপ্রিয়, ব্লিজার্ড এন্টারটেইনমেন্টের ওয়ারক্রাফ্ট: অর্কস অ্যান্ড হিউম্যানস এবং সিড মেয়ার সভ্যতার সংমিশ্রণ হিসাবে সাম্রাজ্যের বয়সকে সংজ্ঞায়িত করেছে। কিন্তু এই আমেরিকান ভিডিও গেম ওয়েবসাইটটিও এর ডিজাইনকে কিছুটা বিভ্রান্ত বলে বর্ণনা করেছে। এই এবং সমালোচকদের কাছ থেকে অন্যান্য নেতিবাচক পর্যালোচনা সত্ত্বেও, এই গেমটি ভালভাবে গৃহীত হয়েছিল, তিন বছরে তিন মিলিয়নেরও বেশি ইউনিট বিক্রি হয়েছিল।

মাইক্রোসফট 1998 সালে এজ অফ এম্পায়ার্সের সম্প্রসারণ প্যাক Age of Empires: The Rise of Rome প্রকাশ করে।

এজ অফ এম্পায়ার II (1999)

ফার্স্ট এজ অফ এম্পায়ার্স শিরোনামের মতো, এজ অফ এম্পায়ার্স II: দ্য এজ অফ কিংস জেনি গেম ইঞ্জিনের সুবিধা দেয়। এই শিরোনামের গেমপ্লেগুলিও একই রকম। কিন্তু, এর পূর্বসূরির বিপরীতে যা গেমারদের বেছে নেওয়ার জন্য বারোটি সভ্যতা অফার করে, এজ অফ কিংস মধ্যপ্রাচ্য, এশিয়া এবং ইউরোপ থেকে তেরোটি সভ্যতা ব্যবহার করে।

2000 এজ অফ কিংস'-এর সম্প্রসারণ, দ্য কনকারার্স-এর মুক্তি দেখেছিল। বেশিরভাগ গেমাররা মুগ্ধ হয়েছিল যে এটি আরও পাঁচটি সভ্যতা সহ অতিরিক্ত নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে।

সাম্রাজ্যের বয়স III (2005)

এটি AoE সিরিজের তৃতীয় প্রধান কিস্তি। এজ অফ এম্পায়ারস III খেলোয়াড়দের সংস্থান এবং আপগ্রেড প্রদানের জন্য বাড়ির শহরগুলির মতো নতুন বৈশিষ্ট্যগুলির আধিক্য নিয়ে গর্ব করে৷ দ্য ওয়ারচিফস, এই গেমটির প্রথম সম্প্রসারণ, 2006 সালে গেমিং জগতের সাথে পরিচিত হয়েছিল। 2007 সালে, মাইক্রোসফ্ট গেম স্টুডিওস তার দ্বিতীয় সম্প্রসারণ, দ্য এশিয়ান ডাইনাস্টিজ প্রকাশ করে।

সাম্রাজ্যের বয়স IV (2021)

Relic Entertainment World's Edge-এর সাথে Age of Empires IV এর উন্নয়নে সহযোগিতা করেছে, প্রাথমিকভাবে 2021 সালের অক্টোবরের শেষের দিকে প্রকাশিত হয়েছে। এটি এজ অফ এম্পায়ার II-এর সাথে বেশ কিছু বৈশিষ্ট্য শেয়ার করে। MobileSyrup, একটি কানাডিয়ান বুকি বিভিন্ন প্রযুক্তি পণ্য পর্যালোচনা করে, এমনকি এই শিরোনামটিকে পরবর্তী হিসাবে বর্ণনা করেছে, তবে একটি নতুন রঙের কোট সহ।

এটিও লক্ষণীয় যে এজ অফ এম্পায়ার্সের এই স্পিন-অফ গেমগুলিও রয়েছে:

  • পুরাণের বয়স (2002)
  • পুরাণের বয়স: টাইটানস (2003)
  • সাম্রাজ্যের যুগ: রাজাদের যুগ (2006)
  • সাম্রাজ্যের যুগ: পৌরাণিক কাহিনী (2008)
  • এজ অফ এম্পায়ার্স অনলাইন (2011)
বছরের পর বছর ধরে এজ অফ এম্পায়ার সিরিজ সম্পর্কে সব
সাম্রাজ্য বাজির বয়স ২০২২ : আপনার যা জানা দরকার

সাম্রাজ্য বাজির বয়স ২০২২ : আপনার যা জানা দরকার

বেশিরভাগ ভিডিও গেম উত্সাহী এজ অফ এম্পায়ার বাজিতে লিপ্ত হতে পছন্দ করে। এর মধ্যে ব্যবসাগুলিকে অন্তর্ভুক্ত করে যা তাদের মুনাফা সর্বাধিক করতে চাইছে। যাইহোক, এটি সমস্ত বস্তুগত লাভ সম্পর্কে নয়। এই ক্রিয়াকলাপে অংশগ্রহণকারী দলগুলির একটি বড় অংশ এটি যে উত্তেজনা দেয় তাতে মন্ত্রমুগ্ধ হয়।

এছাড়াও, এজ অফ এম্পায়ার এস্পোর্ট বেটিং সুবিধাজনকভাবে সহজ। শুরুতে, পন্টারদের প্রয়োজন হয় একজন বুকিকে সনাক্ত করতে হবে যে বৈশিষ্ট্যগুলির অনন্য সমন্বয় তারা খুঁজছেন। তারপর, তাদের পছন্দের AoE দল বা খেলোয়াড়দের সাথে বাজি ধরার জন্য তাদের জুয়া খেলার অ্যাকাউন্টে অর্থায়ন করতে হবে। এটা যে সহজ!

যেমন অনেক অভিজ্ঞ পন্টার ইতিমধ্যেই লক্ষ্য করেছেন, এজ অফ এম্পায়ারে বাজি ধরা অন্যান্য অনেক খেলাধুলার ইভেন্টে বাজি ধরার মতো। জুয়াড়িদের থেকে বেছে নেওয়ার জন্য অনেক ম্যাচ উপস্থাপন করা হয়। এর চেয়েও আকর্ষণীয় বিষয় হল একটি বড় পুল রয়েছে eSport বেটিং সাইট উপলব্ধ, সব তাদের জন্য বিভিন্ন বাজার প্রদান.

বেপরোয়া ভুল গণনা এড়াতে AoE বেটিং-এ ব্যবহৃত মৌলিক পদগুলো শেখা অপরিহার্য। উদাহরণস্বরূপ, মানিলাইন বাজি রাখার জন্য জুয়াড়িদের একটি নির্দিষ্ট ইভেন্টে জয়ী হওয়ার সম্ভাবনা টিমের পূর্বাভাস দিতে হবে। যদি কেউ প্রথমে এটি বুঝতে না পারে তবে এই কিংবদন্তি এস্পোর্টে পান্ট করা কঠিন হতে পারে।

সাম্রাজ্য বাজির বয়স ২০২২ : আপনার যা জানা দরকার
সাম্রাজ্যের যুগ জনপ্রিয় কেন?

সাম্রাজ্যের যুগ জনপ্রিয় কেন?

নিঃসন্দেহে, এই এস্পোর্ট গেমটির বিশ্বব্যাপী সবচেয়ে বড় ফ্যানবেস রয়েছে। কেন esports প্রেমীরা এই কৌশল ভিডিও গেম সিরিজের যথেষ্ট পেতে পারেন না? নিচের উপরের কারণগুলো।

সাম্রাজ্য ইন্টারনেট সম্প্রদায়ের বয়স

সাম্রাজ্যের যুগের ভার্চুয়াল সম্প্রদায়টি বিস্তৃত, এবং এতে বিশ্বের প্রতিটি অংশের গেমার রয়েছে। এই ব্যক্তিরা শুধুমাত্র এই esports শিরোনামের জন্য তাদের ভালবাসার উপর বন্ধন করে না। তারা একে অপরকে বিভিন্ন বিষয় সম্পর্কে আলোকিত করে, যার মধ্যে রয়েছে:

  • কিভাবে এজ অফ এম্পায়ার ফোরামে নেভিগেট করবেন এবং সেগুলি থেকে সর্বাধিক উপকৃত হবেন
  • সাম্রাজ্যের ঘটনা এবং বাজির সুযোগের বয়স
  • কিভাবে একজনের AoE খেলা এবং বাজি দক্ষতা উন্নত করা যায়
  • বর্তমান AoE শিরোনামের সেরা বৈশিষ্ট্য এবং তারা ভবিষ্যতের রিলিজে কী দেখতে চায়

এই সম্প্রদায়ের সংহতি প্রতিদিন আরও বেশি বয়সের সাম্রাজ্যের ভক্তদের আকর্ষণ করে, এই গেমটিকে আরও জনপ্রিয় করে তোলে।

অনলাইন এজ অফ এম্পায়ার্স খেলা

এজ অফ এম্পায়ার্স খেলার সহজতা হল আরেকটি কারণ যা এস্পোর্টস সম্পর্কে উত্সাহী গেমারদের মনোযোগ আকর্ষণ করে চলেছে। অনলাইনে, বাড়িতে, চলার পথে বা অন্য কোন উপযুক্ত স্থানে এই গেমটি খেলতে উপভোগ করার জন্য কারও বছরের অভিজ্ঞতারও প্রয়োজন নেই।

সাম্রাজ্যের যুগ জনপ্রিয় কেন?
সাম্রাজ্যের বয়স কীভাবে খেলবেন

সাম্রাজ্যের বয়স কীভাবে খেলবেন

কিছু খেলোয়াড় সাম্রাজ্যের বয়স পছন্দ করে অন্যান্য ভিডিও গেম কারণ এটি এর সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করতে এবং বিভিন্ন শিরোনাম উপভোগ করতে অনায়াসে। এর মধ্যে রয়েছে একটি 64-বিট প্রসেসর, 8 GB RAM (মেমরি), এবং NVIDIA® GeForce® GT 420 (গ্রাফিক্স)। উল্লেখ্য যে এগুলো স্থির নয়; এছাড়াও, এগুলি সাম্রাজ্যের এক যুগ থেকে অন্য কিস্তিতে পরিবর্তিত হতে পারে।

সাম্রাজ্যের খেলোয়াড় এবং দলগুলির মধ্যে বাজি ধরার সবচেয়ে বড় বয়স৷

এই ভিডিও গেম সিরিজের জনপ্রিয়তার পেছনে বিশিষ্ট এজ অফ এম্পায়ার খেলোয়াড়রাও অবদান রেখেছে। প্রায়শই না, তরুণ খেলোয়াড়রা তাদের দিকে তাকিয়ে থাকে। তারা প্রায়শই তাদের দক্ষতা উন্নত করার জন্য এই গেমটি খেলে এবং আশা করা যায় যে তারা যে গেমারদের প্রশংসিত করে ততটা ভালো হবে।

আজকের AoE দক্ষ খেলোয়াড়দের বেশিরভাগেরই ভক্ত আছে যারা তাদের খেলা প্রতিটি ম্যাচ অনুসরণ করে। উপরন্তু, তারা এই গেমারদের দলকে সমর্থন করে এবং তাদের বন্ধুদের ব্যান্ডওয়াগনের উপর ঝাঁপ দিতে উত্সাহিত করে। এটি বিশ্বব্যাপী এই RTS-এর গ্রহণযোগ্যতা ব্যাপকভাবে বৃদ্ধি করেছে।

সাম্রাজ্যের বয়স কীভাবে খেলবেন
সাম্রাজ্য চ্যাম্পিয়নশিপ কোন বয়স আছে?

সাম্রাজ্য চ্যাম্পিয়নশিপ কোন বয়স আছে?

হ্যাঁ. সাম্রাজ্যের বিভিন্ন যুগ রয়েছে বিশ্বব্যাপী টুর্নামেন্ট যেখানে খেলোয়াড় এবং দল একটি নির্দিষ্ট পরিমাণ জয়ের জন্য একে অপরের বিরুদ্ধে লড়াই করে। বেশিরভাগ ক্ষেত্রে, পুরষ্কার পুল অংশগ্রহণকারী দলগুলির মধ্যে ভাগ করা হয় তবে একটি পূর্ব-নির্ধারিত অনুপাতে। যেহেতু এই ভিডিও গেম সিরিজের বিভিন্ন শিরোনাম রয়েছে, তাই অন্যান্য টুর্নামেন্টের বৈশিষ্ট্যগুলি পরিবর্তিত হয়।

উদাহরণস্বরূপ, 2v2 বিশ্বকাপ 2020 টুর্নামেন্টটি Age of Empires II দলের জন্য অনুষ্ঠিত হয়েছিল। এটি একটি 2 বনাম 2, GSL সিস্টেম এবং একক-নির্মূল বিন্যাস এবং $28,570 পুরস্কারের পুল সহ এসেছিল। এজ অফ এম্পায়ার দল যারা প্রথম (চীন এ) এবং দ্বিতীয় (নরওয়ে এ) শেষ করেছে তারা যথাক্রমে $7,200 এবং $5,100 পেয়েছে।

2021 সালে এজ অফ এম্পায়ার III খেলোয়াড়দের জন্য একটি গ্লোবাল চ্যাম্পিয়নশিপ ছিল। 2v2 বিশ্বকাপ 2020-এর বিপরীতে, এই টুর্নামেন্টে $5,000 পুরস্কারের পুল ছিল। বিজয়ী, Haitch, $1,500 নিয়ে বাড়ি ফিরেছেন, আর দ্বিতীয় রানার আপ, Mitoe $1,000 পেয়েছেন।

উল্লেখযোগ্যভাবে, বিভিন্ন বিচারব্যবস্থা এজ অফ এম্পায়ার বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে। এর মধ্যে রয়েছে যুক্তরাজ্য, কানাডা, ফিনল্যান্ড, অস্ট্রিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, তুরস্ক, ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, জার্মানি এবং পোল্যান্ড। প্রত্যাশিত হিসাবে, এই টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বী খেলোয়াড় এবং দলগুলি তাদের প্রতিপক্ষকে পরাজিত করতে এবং তাদের দেশকে গর্বিত করার জন্য তাদের প্রস্তুতির জন্য অনেক সময় ব্যয় করে।

এজ অফ এম্পায়ার IV-এর জন্য AoE টুর্নামেন্টও রয়েছে যেগুলির উপর বাজি ধরার জন্য অবশ্যই মূল্যবান:

সাম্রাজ্য চ্যাম্পিয়নশিপ কোন বয়স আছে?
এম্পায়ার এস্পোর্টস বুকমেকারদের সেরা বয়স খুঁজুন

এম্পায়ার এস্পোর্টস বুকমেকারদের সেরা বয়স খুঁজুন

Punters উপলব্ধ অগণিত অনলাইন esports বেটিং ওয়েবসাইটে AoE তে বাজি ধরতে পারে। কিন্তু এটা সবসময় একটি চমত্কার ধারনা আগে একটি বুকি বাছাই করার আগে তার বৈশিষ্ট্য পর্যালোচনা করা. এই ভিডিও গেম সিরিজে বাজি ধরতে একটি প্ল্যাটফর্মে নিবন্ধন করার আগে প্রত্যেকের উত্তর দেওয়া উচিত এমন কিছু প্রশ্ন দেখুন:

  • এটা কি সাম্রাজ্যের মতভেদের অনুকূল বয়স প্রস্তাব করে?
  • আমানত এবং উত্তোলনের জন্য উপলব্ধ অর্থপ্রদানের পদ্ধতিগুলি কী কী? তারা নিরাপদ এবং দ্রুত?
  • প্রদত্ত আমানত এবং উত্তোলনের বিকল্পগুলি কি পন্টারের স্থানীয় মুদ্রা গ্রহণ করে?
  • এটা কি মোবাইলে সাম্রাজ্যের বয়সের উপর বাজি ধরা সম্ভব?
  • পান্টাররা কি একাধিক ভাষায় ইগ্যামিং বেটিং অ্যাপ অ্যাক্সেস করতে পারে?
  • বুকমেকারের গ্রাহক সমর্থন কি নির্ভরযোগ্য এবং সুবিধাজনক পদ্ধতিতে পাওয়া যায়?
  • জুয়াড়ির এখতিয়ারে কাজ করার জন্য কোন কর্তৃপক্ষ বুকিকে লাইসেন্স দিয়েছে?
  • বুকি কি ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হ্যাক করা অসম্ভব করার জন্য কোন নির্দিষ্ট ব্যবস্থা নিয়েছে?

এই প্রশ্নগুলির ভাল-পর্যাপ্ত উত্তর পাওয়া গুরুত্বপূর্ণ কারণ এটি নির্ধারণ করে যে একজন পান্টারের সাম্রাজ্যের বাজি ধরার অভিজ্ঞতা বা ভয়ঙ্কর অভিজ্ঞতা আছে কিনা। তারা যখন সেরা এজ অফ এম্পায়ার প্রদানকারীদের জন্য ইন্টারনেট অনুসন্ধান করে, এখানে কিছু শীর্ষ-স্তরের বিকল্প রয়েছে যা তারা কিছু চিন্তা করতে পারে:

  • 22 বাজি
  • ক্যাসুমো
  • 1xBet
  • টনিবেট
  • বেটসন
  • বিটউইনার
  • 10 বাজি
এম্পায়ার এস্পোর্টস বুকমেকারদের সেরা বয়স খুঁজুন
সঠিকভাবে বাজি ধরার জন্য সাম্রাজ্যের সেরা দলগুলি অনুসরণ করুন৷

সঠিকভাবে বাজি ধরার জন্য সাম্রাজ্যের সেরা দলগুলি অনুসরণ করুন৷

যদি একজন পান্টার এজ অফ এম্পায়ার্সের উপর বাজি ধরতে চায়, তাহলে তাদের এই ভিডিওটি খুঁজে বের করা উচিত খেলার সেরা দল এবং তাদের সাম্প্রতিক পারফরম্যান্স। এটি তাদের পছন্দের এবং আন্ডারডগদের ভবিষ্যদ্বাণী করা সহজ করে তাদের বেটিং যাত্রায় সাহায্য করতে পারে।

এখানে কিছু উল্লেখযোগ্য এজ অফ এম্পায়ার টিমের নিম্নলিখিত মূল্য রয়েছে:

আফটারমেথ

এই দলটি এজ অফ এম্পায়ার II টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পরিচিত, এটির প্রথমটি হল ইনটু দ্য ডার্কনেস (2016), যা এটি জিতেছে। সেই সময়ে, আফটারম্যাথ MbL, Liereyy এবং Hearttt এর অন্তর্ভুক্ত ছিল, কিন্তু হেরা এবং নিকোভও এখন এই স্কোয়াডের অংশ।

দল গেমার লিজিয়ন

এই জার্মান এস্পোর্টস সংস্থাটি 2017 সালে প্রতিষ্ঠিত হয়েছিল৷ যদিও বেশিরভাগ লোকেরা এটিকে লিগ অফ লিজেন্ডস-এ ফিল্ডিং রোস্টারের জন্য জানে, তবে এটির একটি দুর্দান্ত AoE দলও রয়েছে৷

ভিয়েতনাম কিংবদন্তি (ভিএনএ)

প্রাথমিকভাবে অল, কুলপিক্সেল এবং বিন দ্বারা প্রতিষ্ঠিত, ভিয়েতনাম কিংবদন্তি প্রায় দুই দশক ধরে এজ অফ এম্পায়ার টুর্নামেন্টে অংশগ্রহণ করে আসছে। জানুয়ারী 2022 পর্যন্ত, এই দলের সক্রিয় স্কোয়াডে ACCM, SongSong, CooL, saymyname এবং BadBoy অন্তর্ভুক্ত ছিল।

সুওমি

এই দলটি ফিনিশ এজ অফ এম্পায়ার II খেলোয়াড়দের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল যারা এই শিরোনামের টুর্নামেন্টে একসাথে প্রতিযোগিতা করতে চেয়েছিল। এর সক্রিয় খেলোয়াড়রা হল Jupe, TheMax, Villese, Rubenstock এবং Zuppi।

এজ অফ এম্পায়ারস খেলার জন্য পরিচিত আরও দল হল টিম সিক্রেট, ইনফিনিটি লিজেন্ডস, সালজজেড, টেম্পো স্টর্ম, রুলারস অফ রোম, ক্লাউন লিজিয়ন, ডার্ক এম্পায়ার এবং হেরেসি।

সঠিকভাবে বাজি ধরার জন্য সাম্রাজ্যের সেরা দলগুলি অনুসরণ করুন৷
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

বেশিরভাগ পন্টাররা তাদের এজ অফ এম্পায়ার বাজি বা খেলার যাত্রা শুরু করার কথা ভাবছেন তারা জানতে চান এতে তাদের জন্য কী আছে। ভাল, এই ভাল এবং খারাপ আশা করা হয়.

পেশাদার

  • উপস্থিতি: বেশিরভাগ এজ অফ এম্পায়ার টাইটেলগুলি অ্যাক্সেস করা বেশ সহজ, স্টিম, মাইক্রোসফ্ট স্টোর এবং এক্সবক্স গেম পাসে তাদের উপলব্ধতার জন্য ধন্যবাদ৷ এছাড়াও, বেশিরভাগ কিস্তি iOS, Windows এবং Android ডিভাইসে বিনামূল্যে খেলার জন্য।
  • খেলার ক্ষমতা: যেকোন আগ্রহী গেমার গেমটি খেলতে পারেন। এটি সম্পর্কে কয়েকটি নিবন্ধের মধ্য দিয়ে যাওয়াই তাদের গেমপ্লে এবং থিমগুলি সম্পর্কে আলোকিত করার জন্য যথেষ্ট যা সঠিকভাবে কী আশা করা যায় তা জানতে। যাইহোক, যারা তাদের দক্ষতা উন্নত করতে চান তাদের জন্য ধারাবাহিক অনুশীলন বাধ্যতামূলক।
  • শিক্ষামূলক: কৌতূহলজনকভাবে, সাম্রাজ্যের বয়স শুধু বিনোদনের চেয়েও বেশি কিছু সরবরাহ করে। এছাড়াও এটি গেমারদের বিভিন্ন সম্পদের ব্যবহার, অত্যন্ত প্রতিযোগিতামূলক পরিবেশে উন্নতি এবং উদ্ভাবনের মতো সহজ দক্ষতা দিয়ে সজ্জিত করে।
  • গুণমান: যারা এই মুহূর্তে বাজারে সেরা এস্পোর্ট গেম খুঁজছেন তাদের জন্য এই এস্পোর্ট গেমটি একটি চমৎকার পছন্দ। বছরের পর বছর ধরে এর ভিজ্যুয়াল এবং গ্রাফিক্সের ব্যাপক উন্নতি হয়েছে। সভ্যতা, এআই এবং সাউন্ডট্র্যাকগুলির মতো এর অন্যান্য বৈশিষ্ট্যগুলিতেও একটি উল্লেখযোগ্য উন্নতি হয়েছে।

কন

  • যদিও এই গেম সিরিজটি খেলতে বেশ সহজ, এটি আয়ত্ত করা কিছুটা কঠিন, বিশেষ করে অপেশাদার গেমারদের জন্য।
সুবিধা - অসুবিধা
সাম্রাজ্যের অদ্ভুততা বোঝার বয়স

সাম্রাজ্যের অদ্ভুততা বোঝার বয়স

ইস্পোর্ট গেমগুলিতে যেমন এজ অফ এম্পায়ার্স, মতভেদ একটি নির্দিষ্ট ফলাফলের সম্ভাবনাকে উপস্থাপন করে। এটি এমন হতে পারে যে একটি নির্দিষ্ট দল একটি টুর্নামেন্ট জেতা বা একজন খেলোয়াড় অন্যকে পরাজিত করে।

তারা বিভিন্ন এজ অফ এম্পায়ার ম্যাচগুলিতে বাজি ধরার পরে তাদের সম্ভাব্য আয় গণনা করতে বেটরদের সাহায্য করে। সাধারণত, তারা এক বুকির থেকে অন্যের মধ্যে আলাদা, এবং তারা বিভিন্ন ফর্ম্যাটে আসতে পারে। আন্ডারডগদের থেকে ফেভারিটদের আলাদা করতে এবং সবচেয়ে যুক্তিসঙ্গত বাজি রাখার জন্য Punters তাদের বোঝা উচিত।

নীচে সবচেয়ে জনপ্রিয় ধরনের AoE অডস বুকমেকাররা প্রদান করে:

  • ভগ্নাংশের মতভেদ: এই মতভেদ UK esports বুকমেকারদের মধ্যে জনপ্রিয়। বেশিরভাগ বেটর তাদের পছন্দ করে কারণ তারা বেশ সোজা। উদাহরণ স্বরূপ, যদি একটি নির্দিষ্ট এজ অফ এম্পায়ার টিমের 2/5 এর মতভেদ থাকে, তাহলে পন্টাররা প্রতি $5 এর জন্য $2 পায় এবং তারা জিতে নেয়।
  • দশমিক মতভেদ: অধিকাংশ বেটরদেরও দশমিক মতভেদ ব্যবহার করে তাদের সম্ভাব্য জয়ের হিসাব করার সহজ সময় থাকে। তারা শুধুমাত্র তাদের দ্বারা তাদের বাজি গুন প্রয়োজন.
  • আমেরিকান মতভেদ: আমেরিকান প্রতিকূলতা মূলত মার্কিন যুক্তরাষ্ট্র বা কানাডার esports বেটিং ওয়েবসাইট দ্বারা অফার করা হয়। এগুলি হয় ধনাত্মক সংখ্যার বিজোড় বা ঋণাত্মক সংখ্যার মতভেদ হতে পারে। প্রথমটি সম্ভাব্য অর্থপ্রদান দেখায় যখন একজন পান্টার $100 ষ্টীক করে, যখন পরবর্তীটি নির্দেশ করে যে একজনকে $100 জেতার সুযোগ পেতে কতটা বাজি ধরতে হবে।
সাম্রাজ্যের অদ্ভুততা বোঝার বয়স
পণ টিপস এবং কৌশল

পণ টিপস এবং কৌশল

সাম্রাজ্যের বাজির বয়সী কয়েকজনকে সুবিধা দিতে পারে ব্যবহারিক কৌশল এই eSport এ বাজি উপভোগ করতে। কেউ তাদের দেশ থেকে জুয়াড়িদের গ্রহণ করার জন্য শুধুমাত্র সেরা ভিডিও গেম বেটিং সাইট নির্বাচন করে শুরু করতে পারে। আদর্শভাবে, তারা যে বুকি বাছাই করে তাও একটি মোবাইল-বান্ধব সাইট, বিভিন্ন অর্থপ্রদানের বিকল্প, আসন্ন গ্রাহক পরিষেবা এজেন্ট এবং সুবিধাজনক বাজির প্রতিকূলতার সাথে আসা উচিত।

আর একটি সহজ এজ অফ এম্পায়ার বাজির টিপ বাজি রাখার আগে এই গেমটি নিয়ে গবেষণা করছে। পন্টারদের আসন্ন টুর্নামেন্ট এবং অংশগ্রহণকারী দল/খেলোয়াড়দের সর্বোত্তম বাজি ধরার সুযোগগুলি চিহ্নিত করা উচিত।

পেশাদার AoE বেটরদের সাথে পরামর্শ করার বিষয়ে অপেশাদারদের দুবার চিন্তা করা উচিত নয়; তারা কিভাবে জিততে হয় সে সম্পর্কে একটি বা দুটি জিনিস শিখতে পারে।

পণ টিপস এবং কৌশল