Battlefield

এই ব্যাটেলফিল্ড ইস্পোর্টস বেটিং গাইড এই ব্লকে বেটিং সংক্রান্ত সমস্ত গতিশীলতার মধ্যে ডুব দেয়। ভিডিওগেমের পটভূমি, সিরিজের বিভিন্ন গেম, গেমপ্লে, ইস্পোর্টস দৃশ্যে ব্যাটলফিল্ডের স্থান, বাজির বাজার এবং প্রতিকূলতা, বেট করার জন্য ইস্পোর্টস টুর্নামেন্ট, সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস দল এবং আরও অনেক কিছু সম্পর্কে জানুন।

পরিসংখ্যান অনুসারে, 2021 সালে eSports শিল্পের মূল্য 1.08 বিলিয়ন মার্কিন ডলার এবং 2024 সালের মধ্যে এটি 1.62 বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছবে বলে আশা করা হচ্ছে৷ eSports শিল্পে প্রতিযোগিতামূলকতা eSports বেটিংকে উৎসাহিত করেছে, বিশেষ করে মহামারী আঘাত হানার পর৷ বেশিরভাগ লাইভ ইভেন্ট বাতিল হওয়ার সাথে সাথে, বুকমেকাররা খেলোয়াড়দের বাজি ধরার জন্য কিছু অফার করার জন্য eSports অন্বেষণ করে।

Battlefield
যুদ্ধক্ষেত্র সিরিজ সম্পর্কে

যুদ্ধক্ষেত্র সিরিজ সম্পর্কে

আজ, eSports বেটিং হল অনলাইন জুয়া খেলার দৃশ্যে দ্রুত বর্ধনশীল বাজারের মধ্যে একটি। পরিসংখ্যান দেখায় যে 2020 সালে, eSports-এ বাজির মোট মূল্য ছিল 12.9 বিলিয়ন মার্কিন ডলারের বেশি।

আজকে বাজি ধরার জন্য ইস্পোর্টগুলির মধ্যে একটি হল ব্যাটলফিল্ড৷ যদিও এটি অন্যান্য ইস্পোর্টস গেমগুলির মতো বিশিষ্ট নয়, নতুন কিস্তি, ব্যাটলফিল্ড 2042, পরবর্তী বড় জিনিস। এটির লক্ষ্য তার দুটি পূর্বসূরি, ব্যাটেলফিল্ড 4 এবং ব্যাটলফিল্ড 5 এর সাথে আসা সমস্ত ত্রুটিগুলি সংশোধন করা।

যুদ্ধক্ষেত্র a ফার্স্ট-পারসন শুটার (FPS) ভিডিওগেম যেটি বেশ কয়েকটি পৃথক গেম এবং সম্প্রসারণ প্যাক নিয়ে গর্ব করে। প্রধান গেমগুলি হল ব্যাটেলফিল্ড 1942 (2002), ব্যাটেলফিল্ড ভিয়েতনাম (2004), ব্যাটেলফিল্ড 2 (2005), ব্যাটেলফিল্ড 2142 (2006), ব্যাটেলফিল্ড 3 (2011), ব্যাটলফিল্ড 4 (2013), ব্যাটেলফিল্ড 1 (2016), ব্যাটেলফিল্ড ভি (2018) ), এবং সর্বশেষ কিস্তি, Battlefield 2042 (2021)।

যুদ্ধক্ষেত্র 4

যুদ্ধক্ষেত্র IV হল সবচেয়ে প্রভাবশালী কিস্তি। এটি সিরিজের একমাত্র খেলা যা ইস্পোর্টস দৃশ্যে ফ্র্যাঞ্চাইজিকে ভালভাবে উপস্থাপন করেছে। 2020 সালের একটি কাল্পনিক যুদ্ধের ছয় বছর পরে গল্পটি ঘটে। ব্যাটলফিল্ড 4 2013 সালে প্রকাশিত হয়েছিল এবং এর চমৎকার গ্রাফিক্স, গেমপ্লে এবং মাল্টিপ্লেয়ার মোডের জন্য প্রশংসিত হয়েছিল।

যদিও এটি এখনও সিরিজের সেরা ই-স্পোর্টস গেম, একক-প্লেয়ার মোড এবং মাল্টিপ্লেয়ার মোডে গ্লিচগুলি এটিকে কিছুটা সমালোচনা করেছে।

যুদ্ধক্ষেত্র ভি

ব্যাটলফিল্ড V ব্যাটলফিল্ড 4 এর সিক্যুয়াল ছিল, কিন্তু দুর্ভাগ্যবশত, এটি একটি ফ্লপ রয়ে গেছে। বিপণনের ত্রুটির কারণে এটি প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। এছাড়াও, ফোকাস একটি যুদ্ধ রয়্যাল প্রচারাভিযানের পরিবর্তে একটি একক-খেলোয়াড় প্রচারাভিযানের উপর রয়েছে যা ইস্পোর্টসের সমার্থক যা গেমটির সম্ভাবনাকে হত্যা করেছে। কিন্তু ব্যাটলফিল্ড 5 সম্পর্কে খেলোয়াড়দের পছন্দের কিছু জিনিস রয়েছে।

এটি বেশ কয়েকটি সংযোজনের সাথে এসেছে, উদাহরণস্বরূপ, অভিনব মাল্টিপ্লেয়ার মোড, যার মধ্যে "অবিচ্ছিন্ন" প্রচারাভিযান মোড "ফায়ারস্টর্ম" এবং "গ্র্যান্ড অপারেশনস" সহ। ব্যাটলফিল্ড V-এ, ফ্রস্টবাইট 3 গেম ইঞ্জিনের সৌজন্যে উন্নত বাস্তববাদ রয়েছে এবং যুদ্ধের রয়্যাল মোডটি ফ্র্যাঞ্চাইজির ধ্বংসের স্তম্ভ, যানবাহন এবং গুরুত্বপূর্ণভাবে দলগত খেলার চারপাশে বাঁকানো রয়েছে।

যুদ্ধক্ষেত্র 2042

19 নভেম্বর, 2021-এ, বহু প্রতীক্ষিত ব্যাটলফিল্ড 2042 মুক্তি পেয়েছে। এটি সাতটি একেবারে নতুন মানচিত্র এবং আকর্ষণীয় পোর্টাল মোড বৈশিষ্ট্যযুক্ত। একটি জিনিস যা এই কিস্তিটিকে অদ্ভুত করে তোলে তা হল এটি একটি মাল্টিপ্লেয়ার মোড-শুধুমাত্র গেম যার অর্থ এটি ইস্পোর্টস-কেন্দ্রিক।

লঞ্চের সময় কোনও র‌্যাঙ্ক করা বা eSports মোড না থাকলেও, অন্তত গেমটিতে ক্রিয়েটর টুল রয়েছে যাতে খেলোয়াড়দের গেম মোড কাস্টমাইজ করতে সক্ষম করে। খেলোয়াড়দের গেমের গতিশীলতা শিখতে দেওয়ার জন্য এই মুহূর্তে র‌্যাঙ্কড এবং ই-স্পোর্টস মোড উপলব্ধ নেই, যা কিছুটা জটিল। খেলোয়াড়রা গেমটির সাথে পরিচিত হওয়ার পরে এই বৈশিষ্ট্যগুলি পরে যোগ করা হবে। ব্যাটলফিল্ড 2042 এখনও ইস্পোর্টস দৃশ্যে আঘাত করেনি, তবে এটি যখন হবে তখন এটি একটি ব্লকবাস্টার হবে। এটি অদূর ভবিষ্যতে সেট করা হয়েছে এবং এতে ভবিষ্যত অস্ত্র রয়েছে।

যুদ্ধক্ষেত্র সিরিজ সম্পর্কে
যুদ্ধক্ষেত্রে বাজি ধরা

যুদ্ধক্ষেত্রে বাজি ধরা

যদিও ব্যাটলফিল্ডে বেটিং ততটা জনপ্রিয় নয় অন্যান্য eSport গেম, এটা অবশ্যই ট্র্যাকশন পেতে হবে. শুরু করার জন্য, যতক্ষণ না বাজি ধরার জন্য জুয়া খেলার আইনি বয়স পূর্ণ হয় ততক্ষণ পর্যন্ত যুদ্ধক্ষেত্রে বাজি ধরা সম্পূর্ণভাবে বৈধ। এই ভিডিওগেমে বাজি ধরা অন্য এফপিএস গেমে বাজি ধরার থেকে কোনোভাবেই আলাদা নয়, CS: GO, Valorant, Rainbow Six Siege এবং বাকিদের কথা।

ব্যাটলফিল্ড বেটিং সাইটগুলিতে কীভাবে সাইন আপ করবেন

ব্যাটেলফিল্ডে বাজি ধরার জন্য, খেলোয়াড়দের প্রথমে ব্যাটলফিল্ড মার্কেটের সাথে একটি বাজির সাইট খুঁজতে হবে। এর পরে, তাদের সাইন-আপ বিকল্পে ক্লিক করতে হবে এবং তাদের ইমেল নিশ্চিত করে নিবন্ধন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে। কোনো যাচাই বাজির সাইটগুলির ক্ষেত্রে, অন্যথায় বিশ্বাসযোগ্য বেটিং সাইট হিসাবে পরিচিত, তারা শুধুমাত্র বুকির কাছে টাকা জমা দিয়ে নিবন্ধন বা যাচাইকরণের ঝামেলা ছাড়াই গেমটিতে যেতে পারে।

বাস্তব অর্থ যুদ্ধক্ষেত্র বাজি

কিছু eSports বাজি সাইট অফার বিনামূল্যে টাকা পণ, বেশিরভাগই আসল অর্থের বাজির সাইট, তাই খেলোয়াড়দের অবশ্যই অ্যাকশনে যাওয়ার জন্য আসল অর্থ থাকতে হবে। বাস্তব অর্থ ব্যাটলফিল্ড বেটিং সাইটগুলির সুবিধা হল যে খেলোয়াড়রা তাদের বাজির মাধ্যমে আসল অর্থ জিততে পারে। প্রকৃত অর্থের বুকমেকারদের উপর, eSports বেটিং উত্সাহীরা ফিয়াট মানি কারেন্সি বা ক্রিপ্টো যেমন বিটকয়েন এবং ইথেরিয়াম ব্যবহার করে খেলতে পারে।

যুদ্ধক্ষেত্রে বাজি ধরা
যুদ্ধক্ষেত্র কতটা জনপ্রিয়?

যুদ্ধক্ষেত্র কতটা জনপ্রিয়?

অনলাইন গেমিং সম্প্রদায়ের সবচেয়ে জনপ্রিয় EA শিরোনামগুলির মধ্যে Battlefield হল। যাইহোক, eSports দৃশ্যে, এটি এত জনপ্রিয় নয়। এই সেগমেন্টটি ব্যাটলফিল্ডের জনপ্রিয়তা এবং এটি মারা যাচ্ছে বলে দাবি করার কারণগুলি অন্বেষণ করে৷

সংখ্যায় যুদ্ধক্ষেত্র

2021 সালের সেপ্টেম্বরে, Gamerant বাষ্পে ব্যাটলফিল্ড 5 এর জনপ্রিয়তা বৃদ্ধির কথা জানিয়েছে। ভিডিওগেমটি 2021 সালের আগস্টের শেষ সপ্তাহে 76,456 জন সমকালীন খেলোয়াড়কে আঘাত করেছে, এটি মুক্তির পর থেকে সর্বকালের সর্বোচ্চ। গেমটির ডেভেলপারদের কাছে এটি বেশ ভালো খবর ছিল কারণ গেমটির জনপ্রিয়তা আগে কমে গিয়েছিল।

1 সেপ্টেম্বর পর্যন্ত, বিএফ পিক কনকারেন্ট প্লেয়ারদের তালিকায় 9 নম্বরে ছিল, রকেট লিগ, ডেড বাই ডেলাইট এবং রেইনবো সিক্স সিজ পছন্দের নিচে বসে ছিল। গেমটির প্রধান ত্রুটি থাকা সত্ত্বেও, ব্যাটলফিল্ড 5 এখনও একটি জনপ্রিয় গেম।

স্টিম চার্ট আরও রিপোর্ট করেছে যে 2021 সালের মে মাসে গেমটি 3,408 সমসাময়িক প্লেয়ারে পৌঁছেছিল। গেমটির জনপ্রিয়তা জুন মাসে আরও বৃদ্ধি পায়, যার সর্বোচ্চ সংখ্যা 11,714 এ পৌঁছেছিল, যখন সেপ্টেম্বরে, প্লেয়ারের সর্বোচ্চ সংখ্যা বেড়ে 12,284 এ পৌঁছেছিল।

দুর্ভাগ্যবশত, ব্যাটলফিল্ড 2042 এর জন্য, জিনিসগুলি এতটা গোলাপী বলে মনে হচ্ছে না। যদিও এটি সর্বশেষ কিস্তি, গেমটির চারপাশে খুব বেশি ইস্পোর্টস হাইপ নেই। যদিও EA এবং DICE জোর দিয়ে বলে যে ব্যাটলফিল্ড 5 একই পয়েন্টে যেভাবে পারফর্ম করেছে তার চেয়ে গেমটি অনেক বেশি ভালো করছে, তবুও কভার করার জন্য অনেক স্থল রয়েছে। অনুপস্থিত eSports মোড যোগ হয়ে গেলে হয়তো গেমটি ট্রেন্ডিং শুরু করবে এবং দলগুলি Battlefield 2042 রোস্টার তৈরি করা শুরু করবে।

যুদ্ধক্ষেত্র কতটা জনপ্রিয়?
কেন যুদ্ধক্ষেত্র জনপ্রিয়?

কেন যুদ্ধক্ষেত্র জনপ্রিয়?

সব বলা হয়েছে এবং করা হয়েছে, ব্যাটলফিল্ড সিরিজটি সবচেয়ে জনপ্রিয় AAA FPS শিরোনামগুলির মধ্যে একটি। কারণ ব্যাখ্যা করে যে দুটি কারণ আছে.

যুদ্ধক্ষেত্র গেমিং সম্প্রদায়

প্রথমত, গেমটি দীর্ঘদিন ধরে এখানে রয়েছে এবং রেডডিটের মতো সামাজিক প্ল্যাটফর্মে একটি বিস্তৃত সম্প্রদায়কে গর্বিত করে। প্রথম গেম, ব্যাটলফিল্ড 1942, 2002 সালে মুক্তি পেয়েছিল এবং তারপর থেকে, এটি আরও উত্তেজনাপূর্ণ, নতুন গেমগুলির সাথে আপডেট করা হয়েছে।

আর কি চাই? প্রতিটি শিরোনামে বিস্তীর্ণ সংযোজন করা হয়েছে এবং টন ডাউনলোডযোগ্য সামগ্রী (DLC)। গেমের প্রকাশকরাও যখনই দেখা যায় বাগ এবং ত্রুটিগুলি ঠিক করতে আগ্রহী।

নতুন গল্প, প্লট এবং যুদ্ধের যুগ

ব্যাটলফিল্ডের জনপ্রিয়তার আরেকটি কারণ হল গতিশীলতা। বেশিরভাগ এফপিএস গেমের বিপরীতে যা প্রায় একই ধরনের গল্প এবং সেটিংসে থাকে, ব্যাটলফিল্ড সিরিজটি বৈচিত্র্যময়।

উদাহরণস্বরূপ, সাম্প্রতিক কিস্তি, Battlefield 2042, নিকট ভবিষ্যতে সেট করা হয়েছে এবং তিনটি গেমপ্লে মোড রয়েছে৷ অন্যদিকে, ব্যাটলফিল্ড V দ্বিতীয় বিশ্বযুদ্ধে সেট করা হয়েছে, ব্যাটলফিল্ড 1 এর ধাপ অনুসরণ করে, যা প্রথম বিশ্বযুদ্ধের যুগে সেট করা হয়েছে। সুতরাং, ব্যাটেলফিল্ড সিরিজে সবকিছুই রয়েছে, খেলোয়াড়রা পুরানো বিশ্বযুদ্ধের যুগের অস্ত্র বা ভবিষ্যত অস্ত্র এবং কামান নিয়ে যুদ্ধক্ষেত্রে নামতে চায় কিনা।

অনলাইনে খেলা যাবে (ফ্রি)

খেলার জন্য বিনামূল্যে অনলাইন (এক্সবক্স গেম পাস বা ব্যাটলফিল্ড অনলাইনের সাথে) ব্যাটলফিল্ডের জনপ্রিয়তা বৃদ্ধির একটি কারণ। এটি ব্যাটলফিল্ড 5 এর সমসাময়িক খেলোয়াড়দের প্লেয়ার সংখ্যার সাম্প্রতিক উত্থানের ব্যাখ্যা করে। এছাড়াও, গেমটির প্রধানত ছাড় দেওয়া দামগুলিও এর জনপ্রিয়তাকে উত্সাহিত করেছে।

চমৎকার গেমপ্লে মেকানিক্স

ব্যাটলফিল্ডের গেমপ্লে মেকানিক্সের বাস্তবতাও একটি কারণ যে FPS গেমের ভক্তরা ব্যাটলফিল্ডকে ভালোবাসে। সাম্প্রতিক সংস্করণগুলি ফ্রস্টবাইট 3 গেম ইঞ্জিনের উপর নির্ভর করে। এটি একটি ধ্বংসাত্মক পরিবেশ, নির্বাচনী শব্দ অগ্রাধিকার, রিয়েল-টাইম আলো, দূর-দূরত্ব দেখার এবং উচ্চ-রেজোলিউশন গ্রাফিক্স বৈশিষ্ট্যযুক্ত।

যুদ্ধক্ষেত্রের জনপ্রিয়তা কমছে

পূর্বে উল্লিখিত হিসাবে, যুদ্ধক্ষেত্রে বিদ্বেষীদের ন্যায্য অংশও রয়েছে। গেমটির জনপ্রিয়তা কয়েকটি কারণে কমে গিয়েছিল, যা নীচে আলোচনা করা হয়েছে।

ব্যাটলফিল্ড V-এর ক্ষেত্রে, ব্যাটল রয়্যাল মোডের পরিবর্তে একটি একক-খেলোয়াড় প্রচারণার উপর ফোকাস করা হয় কেন গেমটির জনপ্রিয়তা হ্রাস পায়। ইস্পোর্টস দৃশ্যে গেমটি ব্যর্থ হওয়ার মূল কারণও এটি।

BF-এর পতনের আরেকটি কারণ, বিশেষ করে সাম্প্রতিক সংস্করণ, Battlefield 2042, সমালোচনামূলক প্রতিযোগিতামূলক বৈশিষ্ট্যের অভাব যা এখনও প্রকাশিত হয়নি। যদিও কাস্টম মোড তৈরি করার জন্য একটি বৈশিষ্ট্য রয়েছে, ব্যাটলফিল্ড 2042 র‌্যাঙ্ক করা হয়নি এবং এতে ই-স্পোর্টস মোড নেই, তাই এটি অনেক খেলোয়াড়কে আকৃষ্ট করতে পারেনি।

কেন যুদ্ধক্ষেত্র জনপ্রিয়?
সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস বেটিং সাইট

সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস বেটিং সাইট

eSports বাজি বাজারের ক্রমবর্ধমান চাহিদার সাথে, শত শত eSports বেটিং সাইট অঙ্কুরিত হয়েছে ঠিক আছে, এটি খেলোয়াড়দের জন্য একটি ভাল জিনিস, কিন্তু তারপরে, যোগদানের জন্য সেরা সাইটগুলি খুঁজে পাওয়া কঠিন হতে পারে। যারা নিশ্চিত নন কোনটি সেরা ব্যাটলফিল্ড বেটিং সাইট, তাদের জন্য নিচে কিছু গুরুত্বপূর্ণ দিক বিবেচনা করতে হবে।

বিশ্বাসযোগ্যতা

খেলোয়াড়দের প্রথমে যা করতে হবে তা হল একটি বাজির সাইটে যোগদান করা যা বিখ্যাত জুয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষের দ্বারা লাইসেন্স করা হয়েছে। এই ধরনের সাইটগুলিতে, খেলোয়াড়রা নিশ্চিত হতে পারে যে তাদের অর্থ নিরাপদ হাতে রয়েছে এবং ম্যাচ ফিক্সিংয়ের ক্ষেত্রে কোনও উদ্বেগের বিষয় নয়।

বাজার এবং মতভেদ

পরবর্তীতে, তাদের নিশ্চিত করা উচিত যে সাইটে বিভিন্ন ব্যাটলফিল্ড বাজি বাজার এবং প্রচুর ব্যাটলফিল্ড ইভেন্ট রয়েছে যার উপর বাজি রয়েছে৷ গুরুত্বপূর্ণভাবে, সম্ভাবনা বেশি হওয়া উচিত।

ব্যাংকিং বিকল্প

সেরা ব্যাটলফিল্ড বেটিং সাইট নির্বাচন করার সময় আরেকটি গুরুত্বপূর্ণ বিবেচনা eSports পেমেন্ট অপশন. যোগদানের জন্য eSports বেটিং অ্যাপটি নমনীয়, দ্রুত এবং নিরাপদ ব্যাঙ্কিং বিকল্পগুলি অফার করবে। সমস্ত জনপ্রিয় অনলাইন পেমেন্ট পদ্ধতি সমর্থন করা উচিত. eSports আমানত পদ্ধতি এবং উত্তোলন দ্রুত হতে হবে.

Esports বাজি বোনাস

যারা তাদের ব্যাংকরোল বাড়াতে চান তাদের জন্য, প্রমোশন যেমন এবং কোন আমানত বোনাস এবং আমানত বোনাস এছাড়াও গণনা. কিছু সেরা বেটিং সাইট যেখানে বোনাস পাওয়া যাবে তার মধ্যে রয়েছে BetWay, 22Bet, Bet365, এবং Betsson।

সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস বেটিং সাইট
ব্যাটলফিল্ড ইস্পোর্টস টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা

ব্যাটলফিল্ড ইস্পোর্টস টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা

ব্যাটলফিল্ড ইস্পোর্টস দৃশ্যে অন্যান্য এফপিএস গেমগুলির মতো সক্রিয় নয়। ভ্যালোরেন্ট, কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ, টম ক্ল্যান্সির রেইনবো সিক্স সিজ এবং কল অফ ডিউটির মতো নিয়মিত কোনো টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা নেই। এর কারণ হল সাম্প্রতিক কিস্তিগুলি প্রধানত ইস্পোর্টগুলিতে ফোকাস করা হয়নি৷ যাইহোক, FPS গেমগুলির পূর্ববর্তী সংস্করণগুলি অতীতে সক্রিয় ছিল এবং বেশ কয়েকটি শীর্ষ টুর্নামেন্ট এবং প্রতিযোগিতাকে আকর্ষণ করেছিল।

ব্যাটলফিল্ড ইস্পোর্টস টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা
একটি যুদ্ধক্ষেত্র চ্যাম্পিয়নশিপ আছে?

একটি যুদ্ধক্ষেত্র চ্যাম্পিয়নশিপ আছে?

ইস্পোর্টসে বিশ্বকাপ হল ক্রেম দে লা ক্রেম। এই টুর্নামেন্টটি eSports এর উপর নির্ভর করে বিভিন্ন নামে যায়। দুর্ভাগ্যবশত ব্যাটলফিল্ডের জন্য, কোনো বিশ্বকাপ বা বড় কোনো টুর্নামেন্ট নেই কারণ ভিডিওগেমটি ইস্পোর্টস শিল্পে তেমন জনপ্রিয় নয়। কিন্তু একবার সর্বশেষ কিস্তি, BF2042, ট্র্যাকশন লাভ করলে, অংশগ্রহণ করবে এমন সেরা দলকে মুকুট দেওয়ার জন্য অবশ্যই একটি প্রিমিয়ার টুর্নামেন্ট হবে।

যদিও এই মুহুর্তে কোনও প্রিমিয়ার টুর্নামেন্ট নেই, ব্যাটলফিল্ড ই-স্পোর্টসে তার অবস্থান পেয়ে গেলে অদূর ভবিষ্যতে বেশ কয়েকটি অতীতের টুর্নামেন্ট সত্যিই পুনরুজ্জীবিত হবে। নীচে কিছু বড় ব্যাটলফিল্ড টুর্নামেন্ট রয়েছে যা পাইপলাইনে থাকতে পারে।

সমাবেশ শীতকালীন

দ্বারা সমর্থিত সমাবেশের আয়োজন ও, অ্যাসেম্বলি উইন্টার হল একটি ফিনিশ ইস্পোর্টস ইভেন্ট যা 90 এর দশক থেকে সক্রিয়। 2007 সালে, উদাহরণস্বরূপ, টুর্নামেন্টটি বেশ কয়েকটি ব্যাটলফিল্ড 2142 ম্যাচগুলিকে আকর্ষণ করেছিল যেখানে মোট $13,644.88 পুরষ্কার দেওয়া হয়েছিল। দুর্ভাগ্যবশত, অ্যাসেম্বলি উইন্টার 2021 টুর্নামেন্টে কোনো ব্যাটলফিল্ড ইভেন্ট নেই, কিন্তু সর্বশেষ কিস্তি eSports মোড চালু হলে এবং দলগুলি তাদের BF রোস্টার তৈরি করা শুরু করলে ব্যাটলফিল্ড অবশ্যই দেখাবে।

ইএসএল ওয়ান

ইলেকট্রনিক স্পোর্টস লিগ ওয়ানইএসএল ওয়ান নামেও পরিচিত, এটি আরেকটি ব্যাটলফিল্ড টুর্নামেন্ট যা কিছু বছর আগে ব্যাটলফিল্ডকে ইস্পোর্টস দৃশ্যে উন্নীত করার চেষ্টা করেছিল। জার্মানির কোলোনে অনুষ্ঠিত শীতকালীন 2015 মৌসুমের ফাইনালে এই টুর্নামেন্টটি বেশ কয়েকটি শীর্ষ দলকে আকৃষ্ট করেছিল।

দুটি গ্রুপে বিভক্ত আটটি দল গৌরবের জন্য লড়াই করেছে। ভয়ঙ্কর যুদ্ধের পর, এটি Epsilon eSports যেটি INTZ ই-স্পোর্টসকে বাদ দিয়ে €35,000 প্রাইজ পুলের সিংহভাগ দখল করেছে। Battlefield 2042 তার eSports মোডগুলিকে বাস্তবায়িত করলে, ESL One অবশ্যই এটিকে তার টুর্নামেন্ট এবং প্রতিযোগিতায় বোর্ডে রাখবে।

ইএসবি লীগ

যদিও এটি অন্যান্য প্রতিযোগিতায় আমরা দেখতে পাই এমন বিশাল পুরস্কারের পুলকে আকর্ষণ করে না, ভিডিও গেমের ত্রুটি থাকা সত্ত্বেও ESB লীগ ব্যাটলফিল্ড V-এর কিছু ন্যায়বিচার করেছে। ইএসবি দ্বারা সংগঠিত বেশ কয়েকটি টুর্নামেন্ট হয়েছে, ব্যাটেলফিল্ড 5 রোস্টারের সাথে সবচেয়ে প্রতিযোগিতামূলক কিছু দলকে ফিল্ডিং করেছে। যখন Battlefield 2042 নিষ্ক্রিয় eSports পায়, তখন এটি এমন একটি টুর্নামেন্ট যা ফিরে আসবে।

জুরিখ আমন্ত্রণমূলক

জুরিখ আমন্ত্রণমূলক আরেকটি টুর্নামেন্ট যা ইস্পোর্টস মানচিত্রে ব্যাটলফিল্ডকে রাখে। GameTurnier, eStudios এবং g4g.ch-এর পাশাপাশি ESB টুর্নামেন্টের আয়োজন করে। 2019/2020 মৌসুমে, ইভেন্টটি PS4-এ একটি ডাবল-এলিমিনেশন, 5v5 আধিপত্য ম্যাচ, আমন্ত্রণ-শুধু ব্যাটলফিল্ড 1 LAN ইভেন্টে চারটি ব্যাটলফিল্ড 1 টিমকে আকর্ষণ করেছিল।

পুরস্কারের পুলটি এত বড় ছিল না, তবে অন্তত, ব্যাটলফিল্ডের ভক্তদের একটি প্রতিযোগিতামূলক মঞ্চে খেলাটি দেখার সুযোগ ছিল। Battlefield 2042 যদি eSports মোডগুলিকে বাস্তবায়িত করে, তাহলে এই টুর্নামেন্টটি সম্ভবত পুনরুজ্জীবিত হবে।

উপরের কয়েকটি যুদ্ধক্ষেত্রের টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা। দুঃখের বিষয়, এই মুহূর্তে বাজি ধরার মতো এত বেশি প্রতিযোগিতা নেই যে গেমটি ইস্পোর্টস দৃশ্যে ফ্লপ হয়েছে।

কিন্তু DICE ইস্পোর্টের জন্য ব্যাটলফিল্ড 2042 সেট আপ করার জন্য উন্মুখ, র‌্যাঙ্ক করা এবং ই-স্পোর্টস মোডগুলি উন্মোচন করে যা এখনও প্রকাশ করা হয়নি, কোম্পানিটি সম্ভবত ই-স্পোর্টস ইভেন্টের আয়োজন করতে eSports টুর্নামেন্ট আয়োজকদের সাথে অংশীদার হবে, সম্ভবত, একটি ব্যাটলফিল্ড বিশ্বকাপ।

একটি যুদ্ধক্ষেত্র চ্যাম্পিয়নশিপ আছে?
সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস দল

সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস দল

এখন যেহেতু ব্যাটলফিল্ড ইস্পোর্টস দৃশ্যে জনপ্রিয় নয়, সেখানে এত বেশি নেই eSports প্রো দল. eSports-এ, দলগুলি জনপ্রিয় eSports-এ রোস্টার তৈরি করার প্রবণতা রাখে যা বড় পুরস্কার পুলকে আকর্ষণ করে, উদাহরণস্বরূপ, DOTA 2, CS: GO, FIFA এবং Valorant।

কিন্তু এখন যেহেতু ব্যাটলফিল্ড একটি ইস্পোর্টস প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত, অতীতে যে দলগুলি আধিপত্য বিস্তার করেছে তারা অবশ্যই একটি প্রত্যাবর্তন করবে।

আশা করা কিছু দল অন্তর্ভুক্ত;

পেন্টা স্পোর্টস

2013 সালে প্রতিষ্ঠিত, PENTA Sports হল একটি জার্মান eSports দল যা যুদ্ধক্ষেত্রের প্রতিযোগিতামূলক দৃশ্যে একটি চিহ্ন রেখে গেছে। এটি ESL One Battlefield 4 Winter 2015 মৌসুমে অংশগ্রহণ করেছে। দলটি ভাল করেছিল, কিন্তু দুর্ভাগ্যবশত, এটি তৃতীয় স্থানে ছিল। হতে পারে, যদি Battlefield 2042 তার eSports মোড প্রকাশ করে, দলটি একটি তালিকা তৈরি করবে এবং সক্রিয় প্রতিযোগিতায় ফিরে আসবে। 2021 সালে, দলটি CS: GO দৃশ্যে সক্রিয় ছিল।

এপসিলন ইস্পোর্টস

ব্যাটলফিল্ড ই-স্পোর্টস-এ থাকা আরেকটি শীর্ষ দল হল Epsilon eSports, একটি ইস্পোর্টস সংস্থা যা 2008 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। দলটি INTZ ই-স্পোর্টসকে হারিয়ে ESL One Battlefield 4 Winter 2015 সিজন জিতেছে। এই মুহূর্তে, Epsilon eSports-এর কল অফ ডিউটি, কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ, FIFA, Gears of War, এবং H1Z1-এ রোস্টার রয়েছে৷ ব্যাটেলফিল্ড 4-এ দলের পূর্বের কাজের কথা বিবেচনা করে, ব্যবস্থাপনা একটি BF2042 রোস্টার তৈরি করার কথা বিবেচনা করতে পারে।

উপরের কয়েকটি জনপ্রিয় ব্যাটলফিল্ড ইস্পোর্টস দল। সম্ভবত, ব্যাটলফিল্ড 2042 ই-স্পোর্টস মোড সক্রিয় হওয়ার পরে ইস্পোর্টসে আত্মপ্রকাশ করলে, FPS গেমগুলিতে প্রধান অন্যান্য eSports দলগুলি, উদাহরণস্বরূপ, Astralis, Entropiq, Extra Salt, Team Vitality, এবং Movistar Riders, Battlefield rosters তৈরি করবে।

সেরা ব্যাটলফিল্ড ইস্পোর্টস দল
যুদ্ধক্ষেত্র বাজির সুবিধা এবং অসুবিধা

যুদ্ধক্ষেত্র বাজির সুবিধা এবং অসুবিধা

একই মুদ্রার দুটি দিক যেমন, ব্যাটলফিল্ড বাজির সুবিধার পাশাপাশি অসুবিধাও রয়েছে।

পেশাদার

  • বেটিং সাইটগুলিতে যুদ্ধক্ষেত্রের উপলব্ধতা – আজ, অনেক ইস্পোর্টস বেটিং সাইটের ইস্পোর্টস বেটিং মার্কেট রয়েছে। ব্যাটলফিল্ড বেটিং মার্কেটের সাথে বুকিদের খুঁজে বের করার জন্য খেলোয়াড়দের অনেক বেটিং সাইটের মধ্যে চিরুনি দিতে হবে না।
  • আসল টাকা জিতুন - যুদ্ধক্ষেত্রে বাজি ধরার দ্বিতীয় সুবিধা হল খেলোয়াড়দের জয়ের সুযোগ থাকে। কিন্তু রেকর্ডের জন্য, খেলোয়াড়রা প্রকৃত অর্থ জিততে পারে শুধুমাত্র যদি তারা প্রকৃত অর্থ ব্যাটলফিল্ড বেটিং সাইটগুলিতে খেলে।
  • লাভজনক বোনাস এবং প্রচার- এখন যেহেতু eSports বেটিং সাইটগুলির মধ্যে কঠোর প্রতিযোগিতা রয়েছে, সেখানে নতুন এবং বিদ্যমান উভয় খেলোয়াড়দের জন্য প্রচুর চমত্কার ব্যাটলফিল্ড বেটিং বোনাস রয়েছে৷

কনস

  • ডেটার অভাব – নিয়মিত স্পোর্টস বাজির বিপরীতে, ব্যাটলফিল্ড সহ eSports-এর কাছে এমন কোনো কাঁচা ডেটা নেই যা বেটরা বাজি রাখার জন্য বেস করতে পারে।
  • আসক্তির ঝুঁকি – একইভাবে ব্যাটলফিল্ড খেলা আসক্তি হতে পারে, গেমে বাজি ধরাও আসক্তির ঝুঁকি তৈরি করে, এবং ফলস্বরূপ, জুয়া খেলার সমস্যা।
যুদ্ধক্ষেত্র বাজির সুবিধা এবং অসুবিধা
যুদ্ধক্ষেত্র বাজির মতভেদ ব্যাখ্যা করা হয়েছে

যুদ্ধক্ষেত্র বাজির মতভেদ ব্যাখ্যা করা হয়েছে

অ্যাকশনে নামার আগে, খেলোয়াড়দের ব্যাটলফিল্ড বাজির প্রতিকূলতা বুঝতে হবে। প্রারম্ভিকদের জন্য, বাজি ধরার মতভেদ হল একটি ইভেন্ট ঘটছে বা না হওয়ার প্রতিনিধিত্ব। থাম্বের নিয়মটি সর্বদাই, প্রতিকূলতা যত বেশি, জেতার সম্ভাবনা তত কম এবং তদ্বিপরীত।

যুদ্ধক্ষেত্র বাজির মতভেদ বিন্যাস

তিনটি স্ট্যান্ডার্ড বেটিং অডড ফরম্যাট আছে। কিছু বেটিং সাইট শুধুমাত্র একটি অদ্ভুত ফর্ম্যাট সমর্থন করে, অন্যরা তিনটি ফর্ম্যাট সমর্থন করে৷

  • ব্রিটিশ মতভেদ: এছাড়াও ভগ্নাংশ বা UK মতভেদ হিসাবে উল্লেখ করা হয়, এই মতভেদগুলি ভগ্নাংশে উপস্থাপিত হয়, উদাহরণস্বরূপ, 5/2। বাম দিকের সংখ্যাটি হল খেলোয়াড়রা ডানদিকে যা আছে তা বাজি রাখার জন্য জয়ী হয় এবং তাদের প্রাথমিক অংশীদারিত্ব।
  • আমেরিকান মতভেদ: এই মতভেদগুলিকে যোগ বা বিয়োগ চিহ্ন দিয়ে উপস্থাপন করা হয়। প্রাক্তনটি আন্ডারডগকে বোঝায়, যখন পরেরটি ফেভারিটদের জন্য। একটি প্লাস চিহ্নের সাথে আমেরিকান প্রতিকূলতা দেখায় যে খেলোয়াড়রা প্রতি $100 বাজির জন্য লাভ করে, যেখানে বিয়োগ চিহ্নটি নির্দেশ করে যে একজন খেলোয়াড়কে $100 লাভের জন্য বাজি ধরতে হবে।
  • ইউরোপীয় মতভেদ: এছাড়াও দশমিক মতভেদ হিসাবে পরিচিত, এই মতভেদ দশমিক মধ্যে প্রতিনিধিত্ব করা হয়. জয়ের পরিমাণ জানার জন্য, খেলোয়াড়দের তাদের অংশীদারিত্বকে দশমিক মতভেদে গুণ করতে হবে।
যুদ্ধক্ষেত্র বাজির মতভেদ ব্যাখ্যা করা হয়েছে
পণ টিপস

পণ টিপস

ঐতিহ্যবাহী ক্রীড়া বাজির মত, যুদ্ধক্ষেত্র eSports বেটিং কিছু কৌশল প্রয়োজন খেলোয়াড়দের জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্য। এই সেগমেন্টটি বেশ কিছু ব্যাটেলফিল্ড বেটিং টিপস শেয়ার করে।

প্রথম জিনিসটি হল ব্যাটলফিল্ডের গেমপ্লের নিয়ম এবং নিয়মগুলির সাথে পরিচিত হওয়া। অনেক বাজি খেলার গতিশীলতা না বুঝেই অন্ধভাবে বাজি ধরা শুরু করে। গেমটি কীভাবে খেলা হয় এবং গুরুত্বপূর্ণভাবে, বাজির বাজার এবং প্রতিকূলতা সম্পর্কে ধারণা রাখুন। গেমের গতিশীলতা না শিখে, খেলোয়াড়রা অত্যন্ত অসম্ভব ফলাফলের উপর বাজি ধরার ঝুঁকি নেয়।

পরের জিনিসটি হল ব্যাটলফিল্ড ইস্পোর্টস দৃশ্যটি বোঝা। বেটরদের প্রতিটি ম্যাচ বা টুর্নামেন্টের জন্য সেরা প্রতিযোগিতা এবং ফেভারিট সম্পর্কে সচেতন হতে হবে। এটির সাথে লড়াই করা দলগুলির সাম্প্রতিক ফর্মটি দেখুন এবং সর্বদা প্রতিকূলতার উপর বিশ্বাস রাখুন। মনে রাখবেন, প্রতিকূলতা যত বেশি হবে, সেই বাজির সম্ভাবনা তত কম হবে। একই টোকেনে, প্রতিকূলতা যত কম, জেতার সম্ভাবনা তত বেশি।

শেষ পর্যন্ত, বিশেষজ্ঞরা যা বলছেন তা অনুসরণ করুন। ব্যাটলফিল্ড ইস্পোর্টস বাজিতে, কিছু বিশেষজ্ঞ গেমটিকে নিবিড়ভাবে অনুসরণ করে এবং বিজয়ীদের ভবিষ্যদ্বাণী করে। যদিও ব্যাটলফিল্ড বাজির ভবিষ্যদ্বাণীগুলি নিশ্চিত করা যায় না, তবে তাদের যথেষ্ট উচ্চ নির্ভুলতা রয়েছে।

যদিও গেমটি ইস্পোর্টস এবং বাজির দৃশ্যে এতটা জনপ্রিয় নয়, নতুন কিস্তি জিনিসগুলিকে আরও ভালভাবে পরিবর্তন করবে। বহুল প্রতীক্ষিত বৈশিষ্ট্যগুলি, র‍্যাঙ্ক করা এবং eSports মোডগুলি প্রকাশিত হলে এটি মাটিতে আঘাত করা শুরু করবে বলে আশা করুন৷

পণ টিপস