FIFA

FIFA, জনপ্রিয়ভাবে EA Sports FIFA, আধুনিক দিনের ফুটবল দ্বারা অনুপ্রাণিত একটি ভিডিও গেম। গেমগুলি সাধারণত ইএ স্পোর্টসের লেবেলের অধীনে কাজ করে ইলেকট্রনিক আর্টস দ্বারা প্রতি বছর বিকাশ এবং প্রকাশ করা হয়। ইএ স্পোর্টস ফিফা গিনেস ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডসে সর্বাধিক বিক্রিত স্পোর্টস ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজি হিসাবে তালিকাভুক্ত। বর্তমানে, গেমটির 325 মিলিয়নেরও বেশি কপি কেনা হয়েছে।

গেমটির জনপ্রিয়তা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে এবং এটি ক্রমাগত বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ফিফা সিরিজের প্রথম গেমটি ছিল EA Soccer, এবং পরে ফিফা 94 নামে পরিচিত হয়। গেমটি 1993 সালের ডিসেম্বরে মুক্তি পায় এবং বেশ অনেক হাইপ নিয়ে আসে। এটি খেলোয়াড়দের একটি তুলনামূলকভাবে নতুন গেমিং অনুভূতি দিয়েছে কারণ এটির একটি আইসোমেট্রিক ভিউ ছিল যখন গেমাররা টপ-ডাউন ভিউ সহ গেমগুলিতে অভ্যস্ত ছিল।

FIFA
ফিফার ইতিহাসফিফা সিরিজের সর্বশেষ খেলাফিফা এস্পোর্টে কীভাবে বাজি ধরবেনকেন FIFA esports এত জনপ্রিয়?সবচেয়ে বড় FIFA eSports খেলোয়াড়দের উপর বাজি ধরার জন্যকিভাবে ফিফা ভিডিও গেম খেলতে হয়?বড় ফিফা এস্পোর্টস প্লেয়ারদের উপর বাজি ধরার মতফিফা ইওয়ার্ল্ড কাপ সম্পর্কে সবকিছুএটা কি ই-স্পোর্টস বিশ্বকাপে বাজি ধরার উপযুক্ত?ফিফাতে বাজি ধরার জন্য সেরা এস্পোর্টস বুকমেকাররাইএ স্পোর্টস ফিফাতে কিছু উল্লেখযোগ্য দল কী কী?সুবিধা - অসুবিধাফিফা এস্পোর্টস বাজির মতভেদ সম্পর্কে আপনার যা জানা দরকারফিফা পণ টিপস এবং কৌশল
ফিফার ইতিহাস

ফিফার ইতিহাস

গেমটিতে শুধুমাত্র জাতীয় দল রয়েছে এবং প্রকৃত খেলোয়াড়ের নাম ব্যবহার করা হয় না। মুক্তির কয়েক সপ্তাহ পরে, গেমটি ইতিমধ্যেই যুক্তরাজ্যের চার্টে এক নম্বর গেম হিসাবে তালিকাভুক্ত হয়েছে এবং এটি ছয় মাস ধরে অবস্থান ধরে রেখেছে।

সিরিজের পরবর্তী খেলাটি ছিল FIFA 95, যা নভেম্বর 1994 সালে মুক্তি পায়। FIFA 95 বুন্দেসলিগা, সিরিজ A, প্রিমিয়ার লীগ এবং লা লিগার মত কিছু প্রধান সকার লিগের ক্লাব দলগুলির সাথে পরিচয় করিয়ে দেয়। খেলোয়াড়দের চিনতে তুলনামূলকভাবে সহজ ছিল, কিন্তু গেমটি এখনও প্রকৃত খেলোয়াড়ের নাম ব্যবহার করেনি। গেমপ্লেটি EA সকারে কিছু উল্লেখযোগ্য উন্নতি নিয়ে এসেছে।

ফিফার ইতিহাস
ফিফা সিরিজের সর্বশেষ খেলা

ফিফা সিরিজের সর্বশেষ খেলা

প্রতি ক্ষণস্থায়ী বছরে সিরিজে একটি নতুন গেমের মুক্তি দেখা গেছে। প্রতিটি পরবর্তী গেম ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং সামগ্রিক গেমপ্লে সম্পর্কিত উন্নতি নিয়ে এসেছিল। সর্বশেষটি হল FIFA 22, যা 2021 সালের অক্টোবরে প্রকাশিত হয়েছিল৷ FIFA 22 বর্তমানে শুধুমাত্র Microsoft Windows, Xbox One, PlayStation 4, PlayStation 5, Nintendo Switch, Stadia এবং Xbox Series X/S-এর জন্য উপলব্ধ৷

খেলার মুখ

কাইলিয়ান এমবাপ্পে FIFA 21 এবং FIFA 22-এ ফ্র্যাঞ্চাইজির মুখ, গেমের কভার, বিজ্ঞাপন এবং প্রচারমূলক প্রচারণায় উপস্থিত হন। তিনি রিয়াল মাদ্রিদের ইডেন হ্যাজার্ডের কাছ থেকে দায়িত্ব নেন, যিনি ফিফা 20 এ ছিলেন। লিওনেল মেসি তার আগে পরপর চারটি কভারে উপস্থিত ছিলেন এবং ওয়েন রুনি ফিফা 06 থেকে ফিফা 12 পর্যন্ত গেমের কভারে সবচেয়ে বেশি উপস্থিত ছিলেন।

ফিফা মোবাইল গেম, 2016 সালে প্রথম প্রকাশিত, মার্কো রেউস, ক্রিশ্চিয়ানো রোনালদো, কেভিন ডি ব্রুইন, এডেন হ্যাজার্ড, নেইমার, এমবাপ্পে, এবং দিবালা প্রচ্ছদে উপস্থিত হয়েছে।

ফিফা গেমপ্লে

ফিফা গেমপ্লে বাস্তব সকার লিগে ঘটে যাওয়া প্রায় সবকিছুর প্রতিলিপি করার জন্য ডিজাইন করা হয়েছে। FIFA 22 খেলোয়াড়দের বিশ্বের প্রায় সব বড় লিগ থেকে গেম উপভোগ করতে দেয়। খেলোয়াড়রাও তাদের দল তৈরি এবং বিকাশ করতে পারে, যা তারা তখন ক্যারিয়ার মোড খেলতে ব্যবহার করতে পারে।

গেমটি মালিকানা মেশিন লার্নিং অ্যালগরিদম ব্যবহার করে যাতে অর্থদাতারা প্রকৃত প্রতিপক্ষ ছাড়া খেলার সময় সেরা গেমপ্লে উপভোগ করে। দলে বা অন্য কারো বিরুদ্ধে খেলার সময় অ্যালগরিদম কোনো খেলোয়াড়কে সুবিধা দেয় না।

ফিফা সিরিজের সর্বশেষ খেলা
ফিফা এস্পোর্টে কীভাবে বাজি ধরবেন

ফিফা এস্পোর্টে কীভাবে বাজি ধরবেন

FIFA-তে সমস্ত esports bookmakers সাধারণত গেমের ই-স্পোর্টস লিগের মাধ্যমে অফার করা হয়। এটি খেলোয়াড়দের জন্য বাজি রাখার জন্য এগিয়ে যাওয়ার আগে স্পষ্টভাবে এস্পোর্টস লিগগুলি বোঝা অপরিহার্য করে তোলে। ফিফা গ্লোবাল সিরিজ হল শীর্ষ প্রতিযোগিতামূলক ফিফা লিগ।

এটি সাধারণত প্রতি বছর অনলাইন টুর্নামেন্ট এবং বাছাইপর্বের একটি সিরিজ আয়োজন করে, যা লিগের সবচেয়ে মর্যাদাপূর্ণ ইভেন্টে পরিণত হয়, ফিফা ইওয়ার্ল্ড কাপ. দলের গঠন এবং সাধারণ পারফরম্যান্স বোঝা খেলোয়াড়দের খেলায় আরও ভালোভাবে বাজি ধরতে সাহায্য করে।

FIFA esports এর সমস্ত বেসিক বোঝার পরে, খেলোয়াড়রা তখন একটি উপযুক্ত সাইট খুঁজে পেতে পারে যেখানে তারা বাজি ধরতে পারে। ক্যাসিনো র‌্যাঙ্কিং সাইট খেলোয়াড়দের সবচেয়ে উপযুক্ত বেটিং প্রদানকারী খুঁজে পেতে সাহায্য করতে পারে যারা ফিফা বেটিং মার্কেট অফার করে।

গেমটির ব্যাপক জনপ্রিয়তা সত্ত্বেও, এই গেমটি এখনও এস্পোর্টসের উপরের অংশে যেতে পারেনি। এর মানে হল র‌্যাঙ্কিং সাইটের সাহায্য ছাড়াই অনলাইন ফিফা বেট মার্কেট অফার করে এমন একটি নামকরা বেটিং সাইট খুঁজে পাওয়া কঠিন।

ফিফা বাজি বাজার

FIFA বুকমেকাররা এখনও তুলনামূলকভাবে সীমিত তাদের তুলনায় esports এর প্রতিপক্ষের জন্য উপলব্ধ। যাইহোক, খেলোয়াড়রা সর্বদা পর্যাপ্ত বাজি বাজার খুঁজে পেতে পারে যা সাধারণত বেশ আকর্ষণীয় এবং বোঝা সহজ। কিছু বাজি বাজারের মধ্যে রয়েছে ম্যাচ বিজয়ী, টুর্নামেন্ট বিজয়ী, প্রথম গোল এবং স্কোরের সংখ্যা। সমস্ত পৃথক সঠিক ভবিষ্যদ্বাণী ইতিবাচক বাজি ফলাফলের ফলাফল.

ফিফা এস্পোর্টে কীভাবে বাজি ধরবেন
কেন FIFA esports এত জনপ্রিয়?

কেন FIFA esports এত জনপ্রিয়?

ফিফা বিভিন্ন কারণে বেশ জনপ্রিয়। প্রধান একটি হল যে এটি ফুটবলের উপর ভিত্তি করে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। অনেক গেমার এইভাবে গেমটি খেলতে শুরু করে যাতে তারা সত্যিকারের ফুটবল দেখার সময় বা খেলার সময় যে অনুভূতি উপভোগ করে তা প্রতিলিপি করে।

এটি গেমপ্লে বৈশিষ্ট্যের কারণেও জনপ্রিয়। এটি বিশেষত ফিফা 22 এর ক্ষেত্রে, যার সর্বশেষ এবং আপাতদৃষ্টিতে সেরা বৈশিষ্ট্য রয়েছে। গেমটির গ্রাফিক্স, কন্ট্রোল এবং খেলোয়াড়ের পছন্দ অনুযায়ী গেমের অসংখ্য দিক পরিবর্তন করার ক্ষমতা জনপ্রিয়তায় অবদান রাখে। তারা নিশ্চিত করতে সাহায্য করে যে গেমগুলি গেমপ্লেতে সেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা উপভোগ করে।

ফিফা ইন্টারনেট সম্প্রদায়

ফিফার একটি বিশাল অনলাইন সম্প্রদায় রয়েছে। এটি বিশেষত যখন এটি গেমের অনুরাগী এবং যারা ফিফা এস্পোর্টে জুয়া খেলে উভয়ের জন্যই দায়ী। অনলাইন ফিফা সম্প্রদায়ের বেশিরভাগ আলোচনা সাধারণত অফিসিয়াল EA স্পোর্টস ফোরামে হয়, একটি সাইট যা বিশেষভাবে সহজ এবং কার্যকর যোগাযোগ সক্ষম করার জন্য তৈরি করা হয়েছে।

ফোরামটি একটি সংবাদ উত্স এবং এমন একটি জায়গা যেখানে খেলোয়াড়রা অন্যান্য খেলোয়াড়দের কাছ থেকে সাহায্য চাইতে পারে। যাইহোক, বেশিরভাগ অনুরাগীরা আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করতে পছন্দ করে বলে মনে হচ্ছে। এটি বেশিরভাগই সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা এবং প্রতিক্রিয়ার গতি বৃদ্ধির কারণে।

ফিফা অনলাইনে খেলা

এটা ও সম্ভব ফিফা অনলাইনে খেলুন. যাইহোক, এটি শুধুমাত্র ফিফা অনলাইন সিরিজের গেমগুলির মধ্যে সীমাবদ্ধ। অনলাইন গেমগুলির সকলেরই একটি ফ্রি-টু-প্লে মডেল রয়েছে তবে গেমটিকে আরও আকর্ষণীয় করতে গেমের মধ্যে কেনাকাটার প্রয়োজন৷ অনলাইন ফিফার সাথে, খেলোয়াড়দের গেমটি ডাউনলোড এবং ইনস্টল করার বিষয়ে চিন্তা করতে হবে না।

একটি সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার এবং নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ যা প্রয়োজন। ফিফা সিরিজের গেমগুলির জন্য, খেলোয়াড়রা এখনও আপডেট পেতে এবং অন্যান্য দূরবর্তী খেলোয়াড়দের সাথে গেমটি উপভোগ করতে ইন্টারনেটে সংযোগ করতে পারে। যাইহোক, তারা গেমিংয়ের অভিজ্ঞতাকে প্রভাবিত না করে অফলাইনেও খেলতে পারে।

কেন FIFA esports এত জনপ্রিয়?
সবচেয়ে বড় FIFA eSports খেলোয়াড়দের উপর বাজি ধরার জন্য

সবচেয়ে বড় FIFA eSports খেলোয়াড়দের উপর বাজি ধরার জন্য

অনলাইন এস্পোর্টস বিশ্বে অসংখ্য খেলোয়াড় তাদের সাফল্য এবং আধিপত্যের জন্য পরিচিত। লি সাং হাইওক থেকে কোরিয়া জনপ্রিয় লিগ অফ লিজেন্ডসের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত হয়। তিনি তিনবার বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছেন, IEM চ্যাম্পিয়নশিপ 2015, অল-স্টার প্যারিস 2014 এবং অন্যান্য। 17 বছর বয়সে, তিনি ইতিমধ্যে $1.2 মিলিয়নেরও বেশি জিতেছেন।

ইয়ং লি, যিনি ইভিল জিনিয়াস এবং কেটি রোলস্টার দলের হয়ে খেলেন, স্টারক্রাফ্টে তার দক্ষতার জন্য বিখ্যাত আরেকজন শীর্ষ খেলোয়াড়। কাউন্টার-স্ট্রাইকে, শীর্ষের নাম প্যাট্রিক লিন্ডবার্গ। স্ট্রিট ফাইটিং গেমে জাপানের দিয়াগো সেরা বলে বিবেচিত হয়।

খেলোয়াড়রা কেন ফিফাকে ভালোবাসে?

ভিডিও গেম খেলার প্রধান কারণগুলির মধ্যে সাধারণত তাদের অফার করা বিনোদন মূল্য উপভোগ করা। FIFA একটি গেমিং অভিজ্ঞতা প্রদান করার জন্য ব্যাপকভাবে তৈরি করা হয়েছে যা অন্য সব ভিডিও গেম থেকে আলাদা। আশ্চর্যজনক গ্রাফিক্স, অসংখ্য গেম মোড, মেশিন লার্নিং এবং সহজ নিয়ন্ত্রণ এমন কিছু বৈশিষ্ট্য যা গেমটিকে অন্যদের থেকে আলাদা করে।

FIFA একটি নিমগ্ন অভিজ্ঞতাও দেয়, ভক্তদের উল্লাস, ধারাভাষ্যকারদের খেলা বিশ্লেষণ, আলোকসজ্জা, পিচ টেক্সচার, গোল উদযাপন এবং আরও অনেক কিছুর জন্য ধন্যবাদ। গেমটি সেই পরিবেশের প্রতিলিপি করে যা ভক্তরা সাধারণত ফুটবল উপভোগ করার সময় অনুভব করে।

সবচেয়ে বড় FIFA eSports খেলোয়াড়দের উপর বাজি ধরার জন্য
কিভাবে ফিফা ভিডিও গেম খেলতে হয়?

কিভাবে ফিফা ভিডিও গেম খেলতে হয়?

ফিফা খেলছি ভিডিও গেমস নতুনদের জন্য কিছুটা ভীতিকর হতে পারে। গেমপ্লেতে ফোকাস করার সময় অসংখ্য নিয়ন্ত্রণের কারণে তাদের আয়ত্ত করতে হবে। গেমটি খেলোয়াড়দের নিয়ন্ত্রণগুলি পরিবর্তন করতে দেয় যা তাদের পক্ষে সবচেয়ে ভাল কাজ করে যাতে এটি সহজ করতে সহায়তা করে। এছাড়াও গেমের মধ্যে অসংখ্য টিউটোরিয়াল রয়েছে এবং খেলোয়াড়দের গেমটি শিখতে সাহায্য করার জন্য একটি প্রশিক্ষণ মোড রয়েছে।

খেলাটির পিছনের ধারণাটি হল খেলোয়াড়দের প্রতিপক্ষ দলের বিরুদ্ধে গোল করার জন্য নিয়ন্ত্রণ করা এবং এখনও প্রতিপক্ষ দলকে গোল করতে বাধা দেওয়ার জন্য রক্ষা করা। ক্যারিয়ার মোডে, খেলোয়াড়রাও দল তৈরি এবং পরিচালনা করতে পারে। তারপরে তারা একটি মৌসুমের মাধ্যমে ম্যাচগুলিতে খেলতে পারে বা ম্যাচগুলি অনুকরণ করতে পারে যদি তারা কেবল পরিচালনা করতে আগ্রহী হয়।

কিভাবে ফিফা ভিডিও গেম খেলতে হয়?
বড় ফিফা এস্পোর্টস প্লেয়ারদের উপর বাজি ধরার মত

বড় ফিফা এস্পোর্টস প্লেয়ারদের উপর বাজি ধরার মত

বছরের পর বছর ধরে, বেশ কিছু পেশাদার ফিফা খেলোয়াড় রয়েছে যারা দুর্দান্ত প্রতিভা দেখিয়েছে। কেউ কেউ অসংখ্য টুর্নামেন্টে আধিপত্য বিস্তার করেছে যে তারা এখন খেলায় অপরাজেয় বলে মনে হচ্ছে। শীর্ষস্থানীয় খেলোয়াড়কে মোসাদ অ্যাডলোসারী বলা হয়, যা সৌদি যুবরাজ নামেও পরিচিত।

তিনি 2017 সালে প্রতিযোগিতামূলক ফিফা খেলা শুরু করেন এবং এখনও পর্যন্ত খেলতে থাকেন। তার অনেক অর্জনের মধ্যে ফিফা এস্পোর্টসের সবচেয়ে মর্যাদাপূর্ণ ট্রফি, ফিফা ইওয়ার্ল্ড কাপ জেতা।

Donovan Hunt, এছাড়াও Tekkz নামে পরিচিত, দ্বিতীয় স্থানে রয়েছে। তিনি 16 বছর বয়সে খেলতে শুরু করেন, FUT 18 চ্যাম্পিয়নশিপ জেতার জন্য সমস্ত খেলোয়াড়কে পরাজিত করেন। তিনি খেলার প্রতি আক্রমণাত্মক মনোভাব এবং আক্রমণাত্মক রক্ষণের জন্য পরিচিত। অন্যান্য উল্লেখযোগ্য নামগুলির মধ্যে রয়েছে নিকোলাস ভিল্লালবা, শন স্প্রিংজেট, ক্রিস্টোফার হলি এবং টম লিজ।

বড় ফিফা এস্পোর্টস প্লেয়ারদের উপর বাজি ধরার মত
ফিফা ইওয়ার্ল্ড কাপ সম্পর্কে সবকিছু

ফিফা ইওয়ার্ল্ড কাপ সম্পর্কে সবকিছু

দ্য ফিফা ইওয়ার্ল্ড কাপ আগে ফিফা ইন্টারেক্টিভ বিশ্বকাপ বলা হত। এস্পোর্ট টুর্নামেন্টটি সাধারণত গেমের পিছনে কোম্পানির প্রতিনিধিত্বকারী অংশীদারদের দ্বারা অনুষ্ঠিত হয়, ইএ স্পোর্টস। ফিফা ভিডিও গেম সিরিজের সর্বশেষ অবতার ব্যবহার করে প্রতি বছর একবার ইভেন্টটি হয়।

ফিফা ই-ওয়ার্ল্ড কাপের একটি ওপেন কোয়ালিফাইং ফরম্যাট রয়েছে। এটি সারা বিশ্ব থেকে লক্ষ লক্ষ গেমারদের প্রাথমিক যোগ্যতা অনলাইন পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দেয়। তার জন্য ধন্যবাদ, ফিফা বৃহত্তম অনলাইন ই-স্পোর্টস গেম হিসাবে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নথিভুক্ত হয়েছে।

ফিফা ই-ওয়ার্ল্ড কাপের ইতিহাস

উদ্বোধনী ইভেন্টটি 2004 সালে সংঘটিত হয়েছিল এবং প্রতি বছর পেরিয়ে যেতে শুরু করেছিল। 2013 সালের মধ্যে, এটি টুর্নামেন্টের জন্য সর্বোচ্চ সংখ্যক খেলোয়াড়ের দীর্ঘশ্বাস রেকর্ড করে, 2.5 মিলিয়নেরও বেশি। প্লেস্টেশন 4 এবং এক্সবক্স ওয়ান প্লেয়াররা 2015 সালে প্রথমবারের মতো ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

নতুন কনসোলগুলির সংহতকরণ বছরের পর বছর ধরে অংশগ্রহণকারীদের সংখ্যা বেশ বেশি রাখতে সাহায্য করেছে। 2018 সালে, টুর্নামেন্টের নাম ফিফা ইন্টারেক্টিভ বিশ্বকাপ থেকে ফিফা ইওয়ার্ল্ড কাপে পরিবর্তিত হয়।

শেষ ফিফা ই-ওয়ার্ল্ড কাপ ইভেন্টটি 2019 সালে হয়েছিল। টুর্নামেন্টের বিজয়ী ছিলেন মোহাম্মদ হারকাস, যিনি PS4 এ খেলছিলেন। কোভিড -19 মহামারী যা বিশ্বকে আঘাত করেছিল তার কারণে ইভেন্টটি 2020 এবং 2021 এর জন্য বাতিল করা হয়েছিল। পরবর্তী অনুষ্ঠানের তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

ফিফা ইওয়ার্ল্ড কাপ সম্পর্কে সবকিছু
এটা কি ই-স্পোর্টস বিশ্বকাপে বাজি ধরার উপযুক্ত?

এটা কি ই-স্পোর্টস বিশ্বকাপে বাজি ধরার উপযুক্ত?

এস্পোর্টস বিশ্বকাপের নাম পরিবর্তন করা হয়েছে ইলেকট্রনিক স্পোর্টস ওয়ার্ল্ড কনভেনশন (ESWC)। বার্ষিক গেমিং চ্যাম্পিয়নশিপ হল কিছু জনপ্রিয় ভিডিও গেমের আন্তর্জাতিক পেশাদার খেলোয়াড়দের মধ্যে একটি প্রতিযোগিতা। এটি বিশ্বের সবচেয়ে বেশি দেখা ই-স্পোর্টস ইভেন্ট।

টুর্নামেন্ট তৈরির জন্য দায়ী কোম্পানির নাম লিগারেনা। ফরাসি-ভিত্তিক কোম্পানিটি 2003 সালে স্কেল বেছে নেওয়ার আগে বেশ কিছু সময় ধরে গেমিং শিল্পে ছিল। পরে ESWC একটি এজেন্সি দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল যেটি অক্সেন্ট নামে পরিচিত এস্পোর্টে বিশেষজ্ঞ।

ESWC-তে খেলা খেলা

ফিফা ই-ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টের বৈশিষ্ট্যযুক্ত গেমগুলি সাধারণত প্রতিটি টুর্নামেন্টের জন্য পরিবর্তিত হয়। আদর্শভাবে, ইভেন্টের সময় সর্বাধিক জনপ্রিয় এবং প্রতিযোগিতামূলক গেমগুলি সাধারণত বৈশিষ্ট্যযুক্ত হয়।

ফিফা, কাউন্টার-স্ট্রাইক, ওয়ারক্রাফ্ট, ট্র্যাকম্যানিয়া নেশনস, ডোটা, এবং কল অফ ডিউটি। বিজয়ীদের জন্য পুরস্কারের অর্থ হিসাবে দেওয়া পরিমাণ সাধারণত প্রতি বছর পরিবর্তিত হয়। বেশিরভাগ বছরে, শীর্ষ চার বিজয়ী সবাই পুরস্কার পায়।

ESWC শীর্ষ রেট দেশ

ESWC ইভেন্টে অংশগ্রহণকারী দেশগুলিকে রেটিং দেওয়ার সবচেয়ে সহজ উপায় হল তারা কতগুলি পদক জিতেছে। ফ্রান্স মোট 62টি পদক নিয়ে প্রথম অবস্থানে রয়েছে, যার মধ্যে 23টি স্বর্ণপদক।

13টি স্বর্ণ এবং মোট 30টি পদক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। 12টি স্বর্ণ এবং মোট 35টি পদক নিয়ে সুইডেন তৃতীয় স্থানে রয়েছে। পাঁচটি স্বর্ণ, তিনটি রৌপ্য এবং তিনটি ব্রোঞ্জ পদক নিয়ে পঞ্চম স্থানে রয়েছে পোল্যান্ড। টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করা সমস্ত দেশের মধ্যে মাত্র 32টিই এক বা একাধিক পদক জিতেছে।

ESWC শীর্ষ খেলোয়াড়

শীর্ষ ESWC প্লেয়ার হলেন Ilyes Satouri, যিনি প্লেয়ার ID Stephano ব্যবহার করেন। তিনি মোট $34,000 এর বেশি জিতেছেন। তিনি ঘনিষ্ঠভাবে Grzegorz Komincz অনুসরণ করেন, যার জেতার $32,000 আছে। মাইকেল বিগনেট, আলেক্সি ইয়ানুশেভস্কি এবং ব্রুস গ্রানেকের যথাক্রমে $25,333, $24,500 এবং $24,000 রয়েছে।

এটা কি ই-স্পোর্টস বিশ্বকাপে বাজি ধরার উপযুক্ত?
ফিফাতে বাজি ধরার জন্য সেরা এস্পোর্টস বুকমেকাররা

ফিফাতে বাজি ধরার জন্য সেরা এস্পোর্টস বুকমেকাররা

ফিফা টুর্নামেন্ট এবং ইভেন্টে অংশগ্রহণকারী এবং দর্শকদের অংশগ্রহণকারী অনুরাগীদের সংখ্যা দ্বারা প্রমাণিত এই গেমটি বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় এস্পোর্টগুলির মধ্যে একটি। যেমন, এটি পন্টারদের কাছ থেকে প্রচুর আগ্রহ আকর্ষণ করে কারণ এটি অসংখ্য বাজি ধরার সুযোগ প্রদান করে। যাইহোক, বেশিরভাগ বেটিং প্রদানকারীরা ফিফা এস্পোর্টস বুকি প্রদান করতে আগ্রহী নয়।

খেলোয়াড়দের এইভাবে এগিয়ে যাওয়ার আগে এই গেমটিতে বাজি অফার করে এমন সাইটগুলি খুঁজে বের করতে গবেষণা করতে হবে। তারা যে অনলাইন বেটিং সাইটগুলি বেছে নেয় সেগুলি কেলেঙ্কারীর ঘটনাগুলি প্রতিরোধ করতে সম্মানজনক হওয়া উচিত। সঠিক সাইট খুঁজে পাওয়ার পর, খেলোয়াড়দের অবশ্যই তাদের বেটিং অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং পণ করার আগে তহবিল জমা করুন. বোনাস বাজি রাখার জন্যও ব্যবহার করা যেতে পারে।

পরবর্তী ধাপে কোন দলে বাজি ধরতে হবে এবং ফিফা বাজি ধরতে হবে তা নির্ধারণ করা জড়িত। আদর্শভাবে, দুর্দান্ত পারফরমার হিসাবে প্রমাণিত দলগুলির উপর বাজি ধরা একটি ভাল ধারণা। এটি বিশেষত সেই দলগুলির জন্য যারা দীর্ঘকাল ধরে রয়েছে এবং পারফরম্যান্সে ধারাবাহিকতা দেখিয়েছে।

জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্যও সঠিক বাজির ধরন নির্বাচন করা অপরিহার্য। বাজি রাখার সময় খেলোয়াড়দের বেশ সতর্ক হওয়া উচিত কারণ এটি মাঝে মাঝে কিছুটা বিভ্রান্তিকর হতে পারে। এটি বিশেষত নতুনদের ক্ষেত্রে এস্পোর্টস অনলাইনে বেটিং করার ক্ষেত্রে এবং যখন বেটিং সাইটটি ব্যবহারকারী-বান্ধব হয় না। করা ত্রুটিগুলি উল্লেখযোগ্য ক্ষতির কারণ হতে পারে।

ফিফাতে বাজি ধরার জন্য সেরা এস্পোর্টস বুকমেকাররা
ইএ স্পোর্টস ফিফাতে কিছু উল্লেখযোগ্য দল কী কী?

ইএ স্পোর্টস ফিফাতে কিছু উল্লেখযোগ্য দল কী কী?

FIFA 22, FIFA ভিডিও গেম সিরিজের সর্বশেষ, অসংখ্য দল নিয়ে আসে। এর মধ্যে রয়েছে ক্লাব দল এবং আন্তর্জাতিক দল. খেলোয়াড়রা এমনকি তাদের দল তৈরি করতে পারে এবং দলের সকল খেলোয়াড়ের নাম দিতে পারে।

দলের প্রধান পার্থক্যকারী ফ্যাক্টর হল পারফরম্যান্স। কিছু দল অনেক ভালো পারফর্ম করে এবং ব্যবহার করা কৌশলের উপর নির্ভর করে একজন খেলোয়াড়কে জেতার আরও ভালো সুযোগ দিতে পারে। দলগুলিকে সাধারণত খেলোয়াড়দের নির্বাচন করা সহজ করার জন্য রেট দেওয়া হয়।

পিএসজি

পিএসজি বর্তমানে ফিফা 22-এ বাজি ধরার শীর্ষ দলে স্থান পেয়েছে। প্রধান কারণগুলির মধ্যে অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসির আগমন। মেসি, এমবাপ্পে, নেইমারের আক্রমণভাগ বেশ শক্তিশালী। এই দলটি এমন খেলোয়াড়দের জন্য একটি দুর্দান্ত পছন্দ যারা আক্রমণাত্মক ধরণের গেমপ্লে পছন্দ করে।

ম্যানচেস্টার শহর

ম্যানচেস্টার সিটি হল ফিফা 22-এ দ্বিতীয় সর্বোচ্চ রেট দেওয়া দল। এই দলটির পাঁচজন খেলোয়াড় খেলার সেরা 20 খেলোয়াড়দের মধ্যে স্থান পেয়েছে, যা দলটিকে বেশ উন্নত করতে সাহায্য করে। খেলোয়াড়দের মধ্যে কেভিন ডি ব্রুইন, রুবেন ডায়াস এবং রাহিম স্টার্লিং অন্তর্ভুক্ত।

ম্যানচেস্টার ইউনাইটেড

পিএসজিতে মেসির আগমনের মতোই, ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিশ্চিয়ানো রোনালদোর আগমন ফিফা 22-এ দলকে উন্নত করতে সাহায্য করেছিল। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের একজন এবং খেলায় তার উচ্চ রেটিং রয়েছে। পল পোগবা এবং ব্রুনো ফার্নান্দেজ হলেন দলের অন্য কিছু খেলোয়াড় যাদের উল্লেখযোগ্যভাবে উচ্চ রেটিং রয়েছে যা দলকে তৃতীয় স্থানে রাখতে সাহায্য করে।

বায়ার্ন মিউনিখ

যে খেলোয়াড়রা প্রচুর স্কোর করতে উপভোগ করেন তারা বায়ার্ন মিউনিখের সাথে খেলতে সত্যিই ভাল সময় কাটাতে পারে। দলটি আগের প্রচারাভিযানে গোলের সংখ্যার বিষয়ে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছিল, যা ফিফা 22 টিমকে রেটিং দেওয়ার সময় ফ্যাক্টর করে। এটিতে 90-এর উপরে রেট করা দুই খেলোয়াড় রয়েছে, লেওয়া এবং ম্যানুয়েল নিউর।

লিভারপুল

লিভারপুল দেখার জন্য সবচেয়ে বিনোদনমূলক দলগুলির মধ্যে একটি। মো সালাহ, সাদিও মানে এবং অন্য পাঁচজন খেলোয়াড় ভিডিও গেমের শীর্ষ 20 সর্বোচ্চ র‌্যাঙ্ক করা খেলোয়াড়দের মধ্যে রয়েছেন। এই ধরনের সমস্ত খেলোয়াড়ের সমন্বয় হল আনন্দদায়ক কম্পিউটারাইজড গেমিংয়ের একটি রেসিপি।

রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ দীর্ঘকাল ধরে লা লিগায় একটি শীর্ষ রেটেড দল, এবং ফিফা 22 এটি বিবেচনা করে। রাফায়েল ভারানে এবং সার্জিও রামোসের মতো দলটি ক্লাব ছেড়ে না গেলে দলটি অনেক বেশি রেটিং পেতে পারে।

ফিফা 22-এর শীর্ষ দশে থাকা অন্যান্য দল হল চেলসি, বরুশিয়া ডর্টমুন্ড, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনা।

ইএ স্পোর্টস ফিফাতে কিছু উল্লেখযোগ্য দল কী কী?
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

পেশাদার

  • ইমারসিভ গেমিং অভিজ্ঞতা: FIFA উপলব্ধ সবচেয়ে নিমজ্জিত ক্রীড়া ভিডিও গেম এক. বিকাশকারীরা গেমটিকে সবচেয়ে উত্তেজনাপূর্ণ করে তোলার বিষয়ে কোনও কসরত ছাড়ে না। সেরা গ্রাফিক্স, সাউন্ড ইফেক্ট, উচ্চ ফ্রেমরেট এবং বাস্তবসম্মত প্রকৃতি নিশ্চিত করে যে এমন খেলোয়াড়রাও যারা সত্যিকারের ফুটবল পছন্দ করেন না তারাও ভিডিও গেম খেলতে উপভোগ করবেন।
  • বিভিন্ন গেম মোড: খেলোয়াড়রা গেমিং মোড এবং ক্যারিয়ার মোডের মধ্যে পরিবর্তন করতে পারে গেমটি বিভিন্ন দিক থেকে উপভোগ করতে। উদাহরণস্বরূপ, কেরিয়ার মোড খেলোয়াড়দের একটি ফুটবল দল পরিচালনার তাদের স্বপ্ন বাঁচতে দেয়, যদিও এটি ভার্চুয়াল। খেলোয়াড়রা এমনকি একটি একক খেলোয়াড়ের মোড নিতে পারে।
  • স্মরণীয় ফুটবল খেলোয়াড় এবং দল: গেমটি খেলোয়াড়দের গেমের সেরা কিছু খেলোয়াড়ের স্মৃতিকে পুনরুজ্জীবিত করতে দেয়। এটি ফিফা 22 আলটিমেট টিমে যোগ করা নতুন FUT হিরোদের ধন্যবাদ। এটি চেষ্টা করা বেশিরভাগ খেলোয়াড়ের জন্য নস্টালজিয়া বাড়িয়ে তুলতে পারে।
  • অনলাইন গেমিং: FIFA 22 খেলোয়াড়দের তাদের খেলা অনলাইনে নেওয়ার অনুমতি দেয় যেখানে তারা আরও প্রতিযোগিতা খুঁজে পেতে পারে। সত্যিকারের প্রতিপক্ষের বিরুদ্ধে গেম জেতার সাথে যে সন্তুষ্টির মাত্রা আসে তা খেলাটিকে আরও বিনোদনমূলক করে তোলে।

কনস

  • এর জন্য অর্থ খরচ হয়: ফিফার সবচেয়ে সুস্পষ্ট অসুবিধা হল খেলোয়াড়দের অবশ্যই এটি কিনতে হবে। খেলোয়াড়দের তাদের অভিজ্ঞতা বাড়ানোর জন্য ইন-গেম কেনাকাটাও করতে হতে পারে। বিনামূল্যে অনলাইন ফিফা খেলার সম্ভাবনা রয়েছে, তবে এটি সাধারণত অনেক সীমাবদ্ধতার সাথে আসে।
  • এটি অনেক বেটিং সাইটে পাওয়া যায় না: ফিফার উপর বাজি এখনও এস্পোর্ট বিশ্বে বাড়ছে। অনেক অনলাইন বুকমেকাররা এখনও এস্পোর্টস বেটিং মার্কেট অফার করে না। যে খুব বাছাই করা থেকে punters সীমাবদ্ধ.
সুবিধা - অসুবিধা
ফিফা এস্পোর্টস বাজির মতভেদ সম্পর্কে আপনার যা জানা দরকার

ফিফা এস্পোর্টস বাজির মতভেদ সম্পর্কে আপনার যা জানা দরকার

বেশিরভাগ বেটিং সাইট দ্বারা প্রস্তাবিত মতপার্থক্য সাধারণত গেম বা ইভেন্টের সম্ভাব্য ফলাফলের উপর নির্ভর করে পরিবর্তিত হয়। বেশির ভাগ ক্ষেত্রেই, সাধারণত যেসব খেলোয়াড়দের ট্র্যাক রেকর্ড এবং অন্যান্য কারণের কারণে পরিসংখ্যানগতভাবে জেতার সম্ভাবনা বেশি তাদের জন্য ফিফা সম্ভাবনা কম থাকে। মতভেদ একক ম্যাচ বা পুরো টুর্নামেন্টের ফলাফলের জন্য হতে পারে।

বাজি বাজার

অডস সাধারণত বিভিন্ন ধরণের বাজি বাজারের জন্য অফার করা হয়, প্রায় বাস্তব সকারের মতো। ম্যাচ উইনারদের জন্য সবচেয়ে সাধারণ। এর জন্য, খেলোয়াড়দের শুধুমাত্র ফিফার উপর বাজি ধরতে হবে কোন দল গেমটি জিতবে বা খেলাটি ড্রতে শেষ হবে কিনা। এইগুলো বাজির প্রকার সহজ এবং বোঝা সহজ।

গোল করার সংখ্যার উপরও বাজি রাখা যেতে পারে। সেটা যেকোনো একটি বা উভয় দলের জন্যই হতে পারে। সম্ভাব্য লক্ষ্যের বিভিন্ন সংখ্যার জন্য বিভিন্ন মতভেদ নির্ধারণ করা হয়। উপরন্তু, পন্টাররা বাজি ধরতে পারে কোন খেলোয়াড়রা গোল করবে এবং খেলার কোন সময়কালে তারা গোল করবে।

অসমভাবে মিলে যাওয়া দলগুলো যখন খেলছে তখন প্রতিবন্ধী বাজি খুবই সাধারণ। আদর্শভাবে, বাজি প্রদানকারী সাধারণত দুর্বল দলকে ভার্চুয়াল সুবিধা বা শক্তিশালী দলকে ভার্চুয়াল অসুবিধা দেয়। ভার্চুয়াল সুবিধা সাধারণত গোল সংখ্যা পরিপ্রেক্ষিতে হয়.

ফিফা এস্পোর্টস বাজির মতভেদ সম্পর্কে আপনার যা জানা দরকার
ফিফা পণ টিপস এবং কৌশল

ফিফা পণ টিপস এবং কৌশল

ফিফা এস্পোর্টগুলিতে বাজি ধরার সময় পন্টাররা ব্যবহার করতে পারে এমন বেশ কয়েকটি টিপস এবং কৌশল রয়েছে। যাইহোক, এটা মনে রাখা অপরিহার্য যে ব্যবহৃত টিপস এবং কৌশল নির্বিশেষে বাজির জন্য ইতিবাচক ফলাফলের গ্যারান্টি কখনই নেই।

  • সঠিক বেটিং সাইট ব্যবহার করুন: খেলোয়াড়দের সঠিক এস্পোর্টস বুকি খুঁজে শুরু করা উচিত। আদর্শভাবে, সাইটটি স্বনামধন্য হওয়া উচিত এবং এস্পোর্ট বেটিং বিভাগে FIFA-তে অসংখ্য বুকি সরবরাহ করা উচিত।
  • সঠিক বাজি চয়ন করুন: বেটিং মার্কেটগুলি একটু বিভ্রান্তিকর হতে পারে, বিশেষ করে নতুন পন্টারদের কাছে। সবচেয়ে উপযুক্ত বাছাই করার আগে খেলোয়াড়দের বেটের ধরনগুলি সম্পূর্ণরূপে বুঝতে হবে।
  • উপলব্ধ বোনাস ব্যবহার করুন: প্রায় সব অনলাইন বেটিং সাইট বোনাস অফার এবং পন্টারদের অন্যান্য প্রচারমূলক অফার। এই ধরনের সুবিধা গ্রহণ অপরিহার্য. নতুন খেলোয়াড়রা কিছু জেতার সম্ভাবনা বজায় রেখে অর্থ হারানোর সম্ভাবনা ছাড়া ফিফা এস্পোর্টগুলিতে কীভাবে বাজি ধরতে হয় তা শিখতে অফারগুলি ব্যবহার করতে পারে।
  • সঠিক পরিমাণ বাজি: বিভিন্ন বেটর সাধারণত আর্থিক সামর্থ্যের উপর নির্ভর করে বিভিন্ন পরিমাণে অংশ নেয়। ক্ষতি কমানোর জন্য সঠিক ব্যাঙ্করোল ম্যানেজমেন্ট কৌশল খুঁজে বের করা হল মূল চাবিকাঠি।
  • স্ব-শৃঙ্খলা অনুশীলন করুন: খেলোয়াড়দের তাদের জুয়া কার্যক্রমের উপর নিয়ন্ত্রণ বজায় রাখা নিশ্চিত করার জন্য স্ব-শৃঙ্খলা অপরিহার্য। উদাহরণস্বরূপ, খেলোয়াড়দের মাতাল বা বিষণ্ণ অবস্থায় বাজি ধরা উচিত নয় কারণ এটি তাদের সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতাকে প্রভাবিত করতে পারে।
ফিফা পণ টিপস এবং কৌশল