Fortnite

Fortnite এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় অনলাইন ভিডিও গেমগুলির মধ্যে একটি। প্রায় 350 মিলিয়ন নিবন্ধিত খেলোয়াড় এবং প্রতিদিন 10 মিলিয়নেরও বেশি লগিং সহ, এপিক গেমস দ্বারা তৈরি গেমটি শিল্পে সত্যিকারের হিট। এই জনপ্রিয়তা বাজি শিল্পেও প্রসারিত হয়েছে। অনেক eSports বেটিং সাইট তাদের শিরোনাম মধ্যে এটি আছে. যাইহোক, ফোর্টনাইটকে ইস্পোর্টস গেমের তালিকায় অন্তর্ভুক্ত করা উচিত কিনা সে সম্পর্কে এখনও প্রশ্ন রয়েছে।

এই নিবন্ধটি বিস্তারিতভাবে গেমটি অন্বেষণ করবে। নিবন্ধটির লক্ষ্য যারা ফোর্টনাইটের উপর বাজি ধরতে চান তাদের জন্য আরও মেকানিক্স অফার করা। জনপ্রিয় এস্পোর্টের খেলোয়াড়রা উপকৃত হতে পারে এমন অনেক কিছু রয়েছে। Fortnite 2017 সালে Epic Games দ্বারা প্রথম প্রকাশ করা হয়েছিল। এটি মূলত Epic-এর আগের গেমগুলিতে উদ্ভাবনের প্রয়োজনীয়তার কারণে বেশ কয়েকটি বিলম্বের পরে হয়েছিল। গেমটি প্রারম্ভিক অ্যাক্সেসের অর্থপ্রদানের শিরোনাম হিসাবে প্রকাশিত হয়েছিল। 2019 সালে এটি বিনামূল্যে খেলার পরিকল্পনা ছিল। Fortnite তিনটি সংস্করণে উপলব্ধ: Save the World, Battle Royale এবং Creative।

Fortnite
ফোর্টনাইট সংস্করণ

ফোর্টনাইট সংস্করণ

ফোর্টনাইট: সেভ দ্য ওয়ার্ল্ড

এটি মুক্তিপ্রাপ্ত প্রথম শিরোনাম ছিল। এটি একটি হাইব্রিড-টাওয়ার ডিফেন্স শুটার সারভাইভাল গেম যা চারজন খেলোয়াড়কে মিটমাট করে। মিশনটি খেলোয়াড়দের অঞ্চল এবং বস্তুগুলিকে রক্ষা করতে জম্বির মতো উপস্থিত প্রাণীদের বিরুদ্ধে লড়াই করা। খেলোয়াড়রা দুর্গ তৈরি করতে পারে এবং এই প্রাণীদের পরাজিত করতে ফাঁদ ব্যবহার করতে পারে।

ফোর্টনাইট: ব্যাটল রয়্যাল

এটি 2017 সালেও মুক্তি পায়। সেভ দ্য ওয়ার্ল্ড রিলিজ করার সময়, প্লেয়ার অজানা ব্যাটলগ্রাউন্ডসও গেমিং সার্কেল জুড়ে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে ওঠে। এপিক তাদের আগের গেমে একটি ব্যাটল রয়্যাল মোড তৈরি করতে দ্রুত সরে গেছে।

এই মোডে, শুধুমাত্র একজন বিজয়ী না হওয়া পর্যন্ত 100 জন গেমার লড়াই করে। 2017 সালের সেপ্টেম্বরে যখন এটি একটি বিনামূল্যের গেম হিসাবে প্রকাশিত হয়েছিল, তখন দুই সপ্তাহের মধ্যে 10 মিলিয়নেরও বেশি খেলোয়াড় ব্যাটল রয়্যালকে গ্রহণ করেছিল। এটি Fortnite-এর সবচেয়ে সফল মডেল হিসেবে রয়ে গেছে। এই মোডটি লক্ষ লক্ষ গেমারদের দ্বারা Fortnite প্রতিযোগিতামূলক হিসাবেও খেলা হয়।

Fortnite: সৃজনশীল

2018 সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল। এই মোড খেলোয়াড়দের আরও বেশি স্বাধীনতা দিয়েছে। তারা তাদের নিজস্ব যুদ্ধক্ষেত্র এবং বিশ্ব তৈরি করতে পারে। তাদের ব্যক্তিগত দ্বীপগুলিতে, খেলোয়াড়দের বন্ধু থাকতে পারে এবং রেসিংয়ের মতো প্রতিযোগিতা থাকতে পারে। এটি একটি ফ্রি-টু-প্লে মডেলে যাওয়ার আগে একটি ক্রয় করা গেম হিসাবে শুরু হয়েছিল।

সেভ দ্য ওয়ার্ল্ড ম্যাকওএস, উইন্ডোজ, এক্সবক্স ওয়ান এবং প্লেস্টেশন 4-এ সমর্থিত। ব্যাটল রয়্যাল এবং সেভ দ্য ওয়ার্ল্ড এই সমস্ত প্লাস অ্যান্ড্রয়েড, আইওএস এবং নিন্টেন্ডো সুইচে সমর্থিত।

ফোর্টনাইট সংস্করণ
Fortnite-এ বাজি ধরা

Fortnite-এ বাজি ধরা

একটি শীর্ষ ক্রীড়া হিসাবে, Fortnite অনেক esport বেটিং সাইটের ক্যাটালগে পাওয়া যায়. প্রথম ধাপ, এইভাবে, আপনার জন্য উপযুক্ত এমন একটি বাজির সাইট খুঁজে বের করা। উপযুক্ততা নির্ধারণ করা হয় আপনার দেশে প্রাপ্যতা, বাজির বাজার এবং প্রতিযোগিতা, মতভেদ, এবং অন্যান্য কারণের মধ্যে লেনদেনের খরচ। কিছু খেলোয়াড় একটি উপযুক্ততা ফ্যাক্টর হিসাবে একটি অনলাইন এস্পোর্টস বেটিং অ্যাপের উপলব্ধতাকেও বিবেচনা করে।

আপনি যে মোডে বাজি ধরছেন তার দ্বারা আপনার বাজি নির্ধারণ করা হবে। সবচেয়ে জনপ্রিয় বেটিং মোড হল ব্যাটল রয়্যাল। উচ্চতর অপ্রত্যাশিততা এবং অনেক লোক এতে অংশ নেওয়ার কারণে এটি জনপ্রিয়। সংখ্যার কারণে, এটি অনেক বেটিং হাউসে অফার করা হয় এবং প্রায়শই আরও ভাল ফোর্টনাইট মতভেদ থাকে। আপনারও এটির জন্য যাওয়া উচিত!

খেলোয়াড় বাছাই

এর পরে, আপনার খেলোয়াড়দের বিজ্ঞতার সাথে বাছাই করুন। সবচেয়ে সহজ বাজি হল 1X2, যেখানে আপনি সরাসরি বিজয়ী বেছে নেবেন।

খেলোয়াড়দের বাছাই করা প্রতিকূলতার বিস্তার বোঝার দ্বারা পরিচালিত হয়। অডস স্প্রেড দেখায় কোন প্লেয়ারের ভালো দক্ষতা আছে। যদি A এবং B প্লেয়ারের স্প্রেড যথাক্রমে -1.5 (+130) এবং +1.5 (-158) হয়, তাহলে এর মানে হল যে একজন খেলোয়াড় আরও দক্ষ।

এখন, একজন প্লেয়ারের উপর বাজি ধরার অর্থ হল যে আপনার বাজি জিততে হলে তাদের অবশ্যই কমপক্ষে দুটি গেম জিততে হবে। দুই প্লেয়ারের উপর বাজি ধরার মানে হল তাদের হয় জিততে হবে বা 1.5 ম্যাপের নিচে হারতে হবে। প্লেয়ার টু এর স্প্রেড প্রযুক্তিগতভাবে খেলোয়াড়কে দুটি ম্যাচ হারার স্বাধীনতা দেয় এবং আপনার বাজি এখনও জয়ী হয়।

অন্যান্য জনপ্রিয় বাজির মধ্যে রয়েছে মানচিত্র মেয়াদ বাজি, মোট টাওয়ার ধ্বংস, প্রথম/দ্বিতীয় মানচিত্র বিজয়ী, মোট রাউন্ড এবং রাউন্ড হ্যান্ডিক্যাপ। আপনি আরও জটিল বাজিতে অগ্রসর হওয়া উচিত কারণ আপনি গেম এবং খেলোয়াড়দের আরও বেশি বোঝেন।

Fortnite-এ বাজি ধরা
কেন ফোর্টনাইট জনপ্রিয়?

কেন ফোর্টনাইট জনপ্রিয়?

যদি 300 মিলিয়ন মানুষ একটি গেম পছন্দ করে তবে এটি সম্পর্কে বিশেষ কিছু থাকতে হবে। সাধারণত, এগুলি এমনকি জটিল জিনিস নয়। গ্রাফিক্স এবং মোবাইল সমর্থনের মতো সাধারণ জিনিসগুলি একটি গেমকে জনপ্রিয় করতে অনেক দূর যেতে পারে৷ সুতরাং, ফোর্টনাইট সম্পর্কে বিশেষ কী?

একাধিক সংস্করণ/মোড

গেমের তিনটি মোড বিভিন্ন স্বাদের খেলোয়াড়দের বেছে নিতে বিভিন্ন ধরনের দেয়। স্বাভাবিকভাবেই, লোকেরা বিকল্প থাকতে পছন্দ করে। আপনি যদি আপনার বিশেষ দ্বীপ এবং সম্পূর্ণ স্বাধীনতা পেতে চান, তাহলে ক্রিয়েটিভ আপনার জন্য মোড। প্রতিদ্বন্দ্বীদের হত্যা করা পর্যন্ত আপনি শেষ মানুষ দাঁড়িয়ে?

ব্যাটল রয়্যাল খেলুন। জম্বিদের নির্মূল করে ভালো করতে চায় এমন দলগুলোর জন্য সেভ দ্য ওয়ার্ল্ড দারুণ।
কিছু লোক সময়ে সময়ে বিভিন্ন মোডের মধ্যে স্যুইচ করতে পছন্দ করে। গেমটিকে একঘেয়ে হওয়া থেকে আটকাতে এটি ভাল কাজ করে।

বিভিন্ন ডিভাইসে সমর্থিত

আধুনিক গেমিংয়ের ক্ষেত্রে একটি খুব শক্তিশালী পয়েন্ট। আজ, বেশিরভাগ মানুষ মোবাইল ডিভাইসের মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করে। দূরবর্তীভাবে কাজ করা আরও জনপ্রিয়তা অর্জন করছে, যার অর্থ মানুষ অনেক বেশি সরে যাচ্ছে। এই লোকেরা যেকোন জায়গা থেকে এবং তারা তাদের সাথে নিয়ে যাওয়া ডিভাইসে তাদের প্রিয় গেমগুলি অ্যাক্সেস করতে চায়।

Fortnite এই ফ্রন্টে চমৎকার পারফর্ম করেছে। এর প্রাথমিক সংস্করণ চারটি অপারেটিং সিস্টেম সমর্থন করে। দুটি সফল মোড আরও দুটি যুক্ত করেছে এবং Xbox সিরিজ X/S এবং প্লেস্টেশন 5 কনসোলের জন্য সম্প্রতি চালু হয়েছে।

কেন ফোর্টনাইট জনপ্রিয়?
নিয়মিত প্রতিযোগিতা

নিয়মিত প্রতিযোগিতা

সারা বিশ্বে ফোর্টনাইট উত্সাহীদের দ্বারা নিয়মিত প্রতিযোগিতার আয়োজন করা হয়। এইগুলো টুর্নামেন্ট অধিকাংশ ক্ষেত্রে অনলাইন অনুষ্ঠিত হয়. এটি খেলোয়াড়দের পক্ষে বিশ্বের যে কোনও জায়গা থেকে খেলা সম্ভব করে তোলে। এর মধ্যে কিছু প্রতিযোগিতায় ভালো প্রাইজমানিও রয়েছে।

সারা বিশ্ব জুড়ে এস্পোর্টগুলি মূলধারায় পরিণত হওয়ার সাথে সাথে, এই প্রতিযোগিতাগুলি ফোর্টনাইটের বিকাশের জন্য একটি ভাল জায়গা তৈরি করে। কিছু মহল থেকে যুক্তি থাকা সত্ত্বেও গেমটি সমৃদ্ধ হয়েছে যে এটি একটি এস্পোর্ট নয়। কেউ কেউ মনে করেন যে এটি অনেক বিরতি যেমন লুকানোর সময়, 'খেলাধুলা' দিকটি সরিয়ে নিন। যাইহোক, এটি বারবার এই সমালোচনার সম্মুখীন হয়েছে। এটি একটি রোমাঞ্চকর খেলা এটি একটি সূচক.

পণ অন্তর্ভুক্তি

অন্যান্য অনেক খেলার মতো, বাজিকররা ফোর্টনিটে আগ্রহ নিচ্ছে। খোঁজার উপরে সেরা esport পণ সাইট, তারা জানতে চায় যে তারা যে গেমগুলিতে বাজি ধরছে সেগুলি কীভাবে এগিয়ে চলেছে৷ বিভিন্ন দল এবং খেলোয়াড়রা তাদের উপর অর্থ রাখার আগে কীভাবে খেলে তা গবেষণা করতে গুরুতর বেটরা সময় নেয়। এটি একাই ফোর্টনাইটের অনেক অনুগামী অর্জন করেছে।

আপডেট এবং সংশোধন

একটি ভাল খেলা গতিশীল হতে হবে. Fortnite গেমের তিনটি মোড তৈরি করে এটি প্রমাণ করেছে। ব্যাটল রয়্যাল প্রতিযোগিতার জন্য একটি বিশেষ সময়োপযোগী এবং বুদ্ধিমান প্রতিক্রিয়া ছিল। আজও, আপনি সেভ দ্য ওয়ার্ল্ডের আপ-টু-ডেট সংস্করণগুলি খেলতে পারেন। এপিক প্রতিটি গেম মডেলের জন্য নিয়মিত আপডেট এবং দ্রুত বাগ ফিক্স করার জন্য একটি ভাল কাজ করেছে।

বিনামূল্যে খেলা এবং প্রারম্ভিক অ্যাক্সেস

প্রারম্ভিক অ্যাক্সেস রোলআউট একটি গেমে লোকেদের আনার জন্য একটি ভাল কৌশল, তবে তাদের ধরে রাখতে এর চেয়ে বেশি লাগে৷ এপিক উভয় কার্ডই চমৎকারভাবে ব্যবহার করেছে। অনেক লোক প্রারম্ভিক অ্যাক্সেস বিকল্পের সুবিধা নিতে সেভ দ্য ওয়ার্ল্ডে যোগ দিয়েছে। কিছু রয়ে গেছে এমনকি যখন এটা প্রিমিয়াম গিয়েছিলাম. এপিক তারপরে একটি ফ্রি-টু-প্লে গেম হিসাবে এর সর্বশেষ মোড অফার করে। যারা গেমটিতে যোগ দেননি তাদের জন্য এটি একটি প্রণোদনা এবং যারা পূর্ববর্তী মোডের প্রতি অনুগত থেকেছেন তাদের জন্য একটি পুরষ্কার।

নিয়মিত প্রতিযোগিতা
একটি ফোর্টনাইট টুর্নামেন্ট আছে?

একটি ফোর্টনাইট টুর্নামেন্ট আছে?

হ্যাঁ, একটি আছে ফোর্টনাইট বিশ্বকাপ, এবং এর চারপাশে অনেক উত্তেজনাপূর্ণ জিনিস।

ফোর্টনাইট বিশ্বকাপ কি?

এটি একটি বার্ষিক ইভেন্ট যা এপিক ফোর্টনাইটের তৃতীয় সংস্করণ প্রকাশের পরে চালু করেছিল। উদ্বোধনী টুর্নামেন্টটি 26 জুলাই থেকে 28 জুলাই, 2019 এর মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। এটি নিউইয়র্কের 23, 771 আর্থার অ্যাশে স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল, যা বিশ্বের বৃহত্তম টেনিস স্টেডিয়াম। বিশ্বকাপ একক খেলোয়াড় এবং দলকে বিভিন্ন বিভাগে একত্রিত করেছে, যথা:

  • সোলোস (28শে জুলাই): বিজয়ীর জন্য $3 মিলিয়ন নগদ পুরস্কার, প্রত্যেক অংশগ্রহণকারীর জন্য $50,000। অনলাইন ডাকনাম বুঘা ব্যবহার করে 16 বছর বয়সী আমেরিকান কাইল গিয়ারসডর্ফ জিতেছেন।
  • Duos' (27 শে জুলাই): বিজয়ীর জন্য $3 মিলিয়ন, প্রতিটি জুটির জন্য $100,000 অংশগ্রহণ। এমিল বার্গকুইস্ট পেডারসেন ওরফে নাইহরক্স এবং ডেভিড 'অ্যাকোয়া' ওয়াং শীর্ষ পুরস্কার ভাগ করে নিয়েছেন।
  • ক্রিয়েটিভ কাপ: বিজয়ীদের জন্য $3 মিলিয়ন প্রাইজ পুল। Faze Cizzorz এর নেতৃত্বে "Fish Fam" জিতেছে
  • Pro-Am (26th July): বিজয়ীদের জন্য $1 মিলিয়ন, তাদের পছন্দের দাতব্য প্রতিষ্ঠানে যাওয়ার জন্য। বাকিদের জন্য $3 মিলিয়ন পুল, পছন্দের দাতব্য সংস্থাগুলিতেও যেতে। এয়ারওয়াকস (স্ট্রীমার) এবং আরএল গ্রিম (সংগীত প্রযোজক) দ্বারা জিতেছে।
একটি ফোর্টনাইট টুর্নামেন্ট আছে?
যোগ্যতা

যোগ্যতা

একটি যোগ্যতার প্রক্রিয়া ছিল যা বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য প্রায় 200 জন খেলোয়াড়/দলকে বেছে নিয়েছিল। যোগ্যতা অর্জনের জন্য, খেলোয়াড় এবং দলগুলি তাদের অনলাইন অঞ্চলে অন্যদের বিরুদ্ধে খেলেছে। প্রতি সপ্তাহে, একটি নির্দিষ্ট এলাকার একক খেলোয়াড় এবং যুগল দল তাদের বিভাগে প্রতিপক্ষের সাথে দশটি পর্যন্ত ম্যাচ খেলে। ইভেন্টগুলি অনলাইনে অনুষ্ঠিত হয়েছিল, এবং সর্বোচ্চ পয়েন্ট সহ প্রায় 3000 টিম/খেলোয়াড় বাছাই করা হয়েছিল।

এরপর 3000 জন রবিবারের একটি ইভেন্টে অংশগ্রহণ করে যেখানে শীর্ষ 20 টি দল/খেলোয়াড় বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করেছিল। বিশ্বব্যাপী 40 মিলিয়নেরও বেশি প্রবেশকারী যোগ্যতা প্রক্রিয়ায় অংশ নিয়েছিল।
ফোর্টনাইট ক্রিয়েটিভ কাপের একই রকম যোগ্যতার প্রক্রিয়া ছিল। যাইহোক, এটি এপ্রিল থেকে জুন 2019 এর মধ্যে পাঁচটি দুই সপ্তাহের সময়কালে করা হয়েছিল।

খেলোয়াড়রা প্রতি সক্রিয় সপ্তাহে একটি সৃজনশীল চ্যালেঞ্জে অংশগ্রহণ করে। সমাপ্ত চ্যালেঞ্জটি তখন এপিকের কাছে জমা দেওয়া হয়, যিনি বিচারকের একটি প্যানেল ব্যবহার করে বিশ্বকাপের জন্য সেরা তিনটি নির্বাচন করেছিলেন। প্রতিটি যোগ্যতা $5,000 অর্জন করেছে।

প্রো-আম দলগুলি মহাকাব্য দ্বারা নির্বাচিত হয়েছিল। প্রতিটি দলে একজন স্ট্রিমার (প্রো) এবং একজন সেলিব্রিটি (এএম) ছিল।

বিশ্বকাপ যথাযথ

বিশ্বকাপে যুগল ও একক বিভাগে ছয়টি করে ম্যাচ খেলেছে। বাকি বিভাগগুলি প্রতিটি পাঁচটি ম্যাচ/ইভেন্ট খেলেছে।

ফোর্টনাইট বিশ্বকাপের দ্বিতীয় সংস্করণটি 2020 সালের এপ্রিলে অনুসরণ করার কথা ছিল। তবে, করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরে বিশ্ব কঠোর লকডাউনে চলে যাওয়ায় এটি বাতিল করা হয়েছিল। 2021 সংস্করণও একই কারণে ঘটতে ব্যর্থ হয়েছে। যাইহোক, এপিক অনলাইনে বিভিন্ন ফোর্টনাইট প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে।

যোগ্যতা
ফোর্টনাইট বিশ্বকাপ বাজি

ফোর্টনাইট বিশ্বকাপ বাজি

আপনি বিশ্বকাপ এবং বাছাইপর্বের উভয় ইভেন্টে বাজি ধরতে পারেন। এটি মূলত আপনার বুকমেকারের উপর নির্ভরশীল। কিছু বুকমেকার সমস্ত ইভেন্টগুলি কভার করে যখন অন্যরা শুধুমাত্র নির্বাচিত Fortnite esports গেমগুলিতে মতভেদ অফার করে। যদিও প্রকৃত বিশ্বকাপে বাজি ধরা সবচেয়ে সাধারণ অভ্যাস, বাছাইপর্বের উপর বাজি ধরা আপনাকে একটি দুর্দান্ত সুবিধা দেয়। এটি আপনাকে বিভিন্ন বিভাগে দল এবং খেলোয়াড়দের সাথে নিজেকে পরিচিত করার সুযোগ দেয়। এইভাবে, আপনি গেমের শীর্ষ পর্যায়ে কীভাবে বাজি ধরতে হয় সে সম্পর্কে জ্ঞান নিয়ে আসেন।

কোয়ালিফায়ারে বাজি ধরার সময় ছোট বাজি ধরা গুরুত্বপূর্ণ। বিপুল সংখ্যক খেলোয়াড় একটি স্লট পাওয়ার চেষ্টা করার মানে হল যে এমনকি বেশিরভাগ অপেশাদার খেলোয়াড়রাও নিজেদের সামনে। অংশগ্রহণকারীদের সাথে পরিচিতির জন্য বিশুদ্ধভাবে এই স্তরটি ব্যবহার করুন।
ভাগ্যক্রমে, সেরা খেলোয়াড়দের মধ্যে ধারাবাহিকতা থাকে। উদাহরণস্বরূপ, Airwaks এবং Grime একসাথে একাধিক Fortnite প্রতিযোগিতা জিতেছে।

ফোর্টনাইট বিশ্বকাপ বাজি
প্রদানকারীদের মধ্যে Fortnite-এ বাজি ধরা

প্রদানকারীদের মধ্যে Fortnite-এ বাজি ধরা

যেমন আগে উল্লিখিত হয়েছে, এমন অনেকগুলি কারণ রয়েছে যা আপনাকে কখন গাইড করবে একটি পণ প্রদানকারী নির্বাচন সঙ্গে বাজি ই-স্পোর্টে বাজি এখনও তুলনামূলকভাবে নতুন। অতএব, এটি এখনও কিছু ক্রীড়া বই পৌঁছেনি. কিন্তু সংখ্যাটি ইতিমধ্যেই যথেষ্ট বড় যা আপনাকে পছন্দের জন্য নষ্ট করে দিতে পারে।

উপরে উল্লিখিত কারণগুলির উপরে, আপনাকে স্পোর্টসবুক কীভাবে তাদের মতভেদ উপস্থাপন করে তাও দেখতে হবে। সর্বদা আপনি যে মতভেদ বুঝতে পারেন সঙ্গে খেলুন. মতভেদের ধরন সম্পর্কে আরও নীচে সামান্য আলোচনা করা হয়েছে।

আপনি বাজি আগে গবেষণা করা উচিত. Fortnite-এ বাজি ধরার জন্য সেরা দলগুলির কিছু টিপস পরবর্তী বিভাগে আলোচনা করা হয়েছে।

তবুও, এস্পোর্টগুলিতে বাজি ধরা কঠিন হওয়া উচিত নয়। এটা অনেকটা স্পোর্টস বেটিং এর অন্যান্য ফর্মের মত। কিছু বুকমেকার এখন তাদের বাজারে ইন-প্লে বেটিং অন্তর্ভুক্ত করছে। শীঘ্রই, সম্ভবত ভার্চুয়াল গেমগুলি হবে যেমনটি প্রচলিত খেলাগুলির সাথে ঘটেছে। আপডেটের জন্য এখানে পড়তে থাকুন এবং নতুন ফোর্টনাইট বাজার যুক্ত করে এমন বাজির সাইটগুলি দেখুন। এছাড়াও, বেটিং সাইটগুলি যেগুলি এস্পোর্টস বেটিংকে জনপ্রিয় করতে চাইছে তাদের অনেকগুলি অফারের সুবিধা নেওয়ার কথা মনে রাখবেন।

কিছু নেতৃস্থানীয় ক্যাসিনো যা আপনার প্রায়ই চেক করা উচিত 888Betting, BetWinner, BetMaster, 22Bet, MegaPari এবং 1Xslots অন্তর্ভুক্ত।

প্রদানকারীদের মধ্যে Fortnite-এ বাজি ধরা
উল্লেখযোগ্য ফোর্টনাইট দল

উল্লেখযোগ্য ফোর্টনাইট দল

অস্তিত্বের চার বছরের কাছাকাছি সময়ে, অনেক খেলোয়াড় Fortnite-এ উভয় হিসাবেই প্রো হতে চেয়েছে একক এবং দল. যখন তারা শীর্ষে যায় তখন তাদের বেশিরভাগই সামঞ্জস্যপূর্ণ হয় এবং যখন তারা খেলে তখন প্রায়ই নিরাপদ বাজি হয়।

এই খেলোয়াড়দের জানা বড় প্রতিযোগিতার সময় আপনার বুদ্ধিমান বাজি করার সম্ভাবনাকে উন্নত করে। যাইহোক, আপনার সর্বদা মনে রাখা উচিত যে এটি পেশাদারদের বিরুদ্ধে এগিয়ে আসছে এবং বাজি পরম সুযোগের একটি খেলা থেকে যায়। এখানে গেমের সেরা কিছু রয়েছে:

বুঘা

প্রথম উল্লেখটি উদ্বোধনী ফোর্টনাইট বিশ্বকাপের বিজয়ী- একক বিভাগে যায়। এখন 18, আমেরিকান যুবক পুরো $3 মিলিয়ন পুরস্কারের পার্স বাড়িতে নিয়ে গেছে এবং এখনও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। টুর্নামেন্টে তার 59 পয়েন্ট ছিল যেখানে দ্বিতীয় স্থানে 33 ছিল।

তিনি নো ক্লাউট দলের সাথে এবং তার বর্তমান সেন্টিনেল ই-স্পোর্টসের অংশ হিসাবে তার সময়ে বেশ কয়েকটি প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। তিনি এতই ভালো যে, এপিক, ফোর্টনাইট ডেভেলপাররা তাকে একটি ইন-গেম স্কিন দিয়েছিলেন যা 2021 সালের জুলাই মাসে তার মতো দেখতে। আপনি যেমন অনুমান করবেন, তিনি ব্যাটল রয়্যালে খেলেন!

সেন্টিনেল

বুঘা সেন্টিনেলের বড় নাম নয়। 2018 সালে দলটি তৈরি হওয়ার পর থেকে দলটিতে এমন খেলোয়াড় রয়েছে যাদের তিনটি বড় শিরোপা রয়েছে। তারা খেলার সময় অল্প সময়ের মধ্যে বিশ্বকাপ এবং প্রো-অ্যাম জিতেছে। তাদের নেতৃত্বে ডিলান স্প্রাউস 'ডাইকুয়ান' এবং টাইলার ব্লেভিন্স 'নিনজা,' ডেনিস লেপ্রে 'ক্লোক' এবং জ্যাকব 'ন্যাপম্যান' এর মতো খেলোয়াড় রয়েছে।

টিম সিক্রেট

টিম সিক্রেট একটি ইউরোপীয় ফোর্টনাইট জায়ান্ট যার সদর দপ্তর রয়েছে জার্মানির বার্লিনে। এটি, মজার বিষয় হল, এটি 2015 সালে গঠিত হয়েছিল Fortnite-এর থেকেও পুরানো৷ এটির নেতৃত্বে রয়েছেন ম্যাক্সিম কোশকিন 'ম্যাক্সাক্সি' এবং ভিক্টর ট্রিফোনভ 'ভিট্রাস প্রো'৷ তারা Fortnite প্রতিযোগিতায় স্থিরভাবে অগ্রগতি করেছে, লাস পোলারিস ল্যান প্রো সিরিজে 21 তম থেকে ষষ্ঠ স্থানে উঠে এসেছে। এটি একটি প্রতিশ্রুতিশীল দল যা প্রতিটি বাজির প্রতি নজর রাখা উচিত।

ফাজে গোষ্ঠী

এটি তাদের YouTube ভিডিওতে 800 মিলিয়ন প্লাস ভিউ সহ সর্বাধিক দেখা ফোর্টনাইট টিমগুলির মধ্যে একটি। প্রো গেমার ক্লোক, টিম ক্যাপ্টেন এবং ফাজে দ্বারা প্রতিষ্ঠিত দলটির আকর্ষণীয় প্রতিভা রয়েছে। নিনজা, ডাকোটাজ এবং কোরেজের পছন্দগুলি এই স্থিতিশীলতার অংশ।

ক্লাউড নাইন

ক্লাউড নাইন জনপ্রিয় এবং সফল মার্কিন ফোর্টনাইট দল। তারা টুইচ-এ দুর্দান্ত এবং ফোর্টনাইট টুর্নামেন্টের প্রথম দিকের প্রতিযোগীদের মধ্যে রয়েছে। ক্যামাচোকি, ব্র্যান্ডন আলভারাড 'প্যাটিটো,' টাইলার ব্লেভিন্স 'নিনজা,' টিমোথি মিলার 'বিজল' এবং টিএসএম নিয়ে গঠিত দলটি_মিথ ফোর্টনাইট প্রতিযোগিতার 87% জিতেছে যা তারা অংশগ্রহণ করেছে।

উল্লেখযোগ্য ফোর্টনাইট দল
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

ফোর্টনাইট কেন এত জনপ্রিয় তা দেখার পরে, এই বিভাগটি কেবল যা আলোচনা করা হয়েছে তার একটি সারাংশ হওয়া উচিত - এছাড়াও খুব কম সংযোজন। এবং ত্রুটিগুলির একটি উল্লেখ (যা আশ্চর্যজনকভাবে কম)।

পেশাদার

  • বৈচিত্র্য - গেমগুলি খেলোয়াড়দের বেছে নেওয়ার জন্য তিনটি মোড দেয়৷
  • নিয়মিত আপডেট - প্লেয়ারদের উদ্বেগগুলি সুন্দর সংযোজনের সাথে সাথে সময়মত শোনা এবং কাজ করা হয়
  • একাধিক প্রতিযোগিতা - এমন প্রতিযোগিতা রয়েছে যেখানে খেলোয়াড়রা প্রকৃত অর্থ উপার্জন করতে পারে। লকডাউন সময়কালেও এপিক এর মধ্যে কিছু অনলাইন ধরে রেখেছে।
  • সামঞ্জস্য - Fortnite গেমগুলি একাধিক ডিভাইস এবং অপারেটিং সিস্টেমে অ্যাক্সেসযোগ্য। তারা প্লেস্টেশন 5 এর মতো সাম্প্রতিক রিলিজগুলি ধরে রেখেছে।
  • ফ্রি-টু-প্লে - গেমটির ক্রিয়েটিভ মোড বিনামূল্যে খেলার জন্য এবং খেলোয়াড়দের প্রচুর সৃজনশীল স্বাধীনতা প্রদান করে

কনস

  • Fortnite এর প্রাথমিক মোড কিছু অপারেটিং সিস্টেম যেমন Android এবং iOS এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়
  • Fortnite: ব্যাটল রয়্যাল অন্যান্য মোড গ্রহণ করেছে। ফলস্বরূপ, এপিক অন্যান্য মোডগুলির তুলনায় এটিকে আরও বেশি ফোকাস দিচ্ছে বলে মনে হচ্ছে, এইভাবে যারা এই মোডগুলি পছন্দ করেন তাদের ক্ষতি করে
  • কিছু মোডের জন্য খেলোয়াড়দের খেলার জন্য অর্থ ব্যয় করতে হবে
সুবিধা - অসুবিধা
Fortnite বাজির মতভেদ বোঝা

Fortnite বাজির মতভেদ বোঝা

পণ মতভেদ বিভিন্ন দেশে ভিন্নভাবে উপস্থাপন করা হয়। আপনার দেশে বা আপনি ভাল বোঝেন এমন অডস ব্যবহার করে বাজি ধরার পরামর্শ দেওয়া হয়। মতভেদ তিনটি প্রধান উপায়ে প্রদর্শিত হয়

আমেরিকান অডস

মানিলাইন অডস নামেও পরিচিত, এই অডগুলি তাদের সামনে + এবং - চিহ্ন সহ সাধারণ সংখ্যা হিসাবে উপস্থিত হয়। যেসব খেলোয়াড়/দলের জয়ের সম্ভাবনা বেশি বলে মনে করা হয় তাদের মাইনাস চিহ্ন দেওয়া হয়। উদাহরণস্বরূপ, একটি -100 বিজোড় একটি দল একটি প্রিয় যখন একটি +100 একটি আন্ডারডগ।

ভগ্নাংশের মতভেদ

ব্রিটিশ বা ঐতিহ্যগত অডস নামেও পরিচিত। ভগ্নাংশের প্রথম অংশ হল আপনি যে অর্থ রাখবেন তার বিপরীতে আপনি কতটা জিতেছেন, যা দ্বিতীয় অংশ। 10/1 অর্ডার মানে হল আপনি $10 জিতবেন যদি আপনি $1 শেয়ার করেন।

দশমিক মতভেদ

ইউরোপে জনপ্রিয়, এই প্রতিকূলতাগুলিকে ডিজিটাল, ইউরোপীয় বা মহাদেশীয় প্রতিকূলতা হিসাবেও উল্লেখ করা হয়। এগুলি বোঝা সহজ কারণ আপনি কেবলমাত্র আপনার বাজি দ্বারা বিজোড়কে গুণ করে আপনার বাজি জিতলে চূড়ান্ত পরিমাণ পেতে পারেন। আপনি যদি 2.00 বিজোড়-এ $5 শেয়ার করেন, তাহলে আপনি জিততে পারলে আপনি $10 পাবেন, আপনার শেয়ার সহ।

আপনাকে স্ট্যাকড এবং অ্যাকিউমুলেটর বেটের মত মতভেদগুলিও বুঝতে হবে। এগুলি esports এবং Fortnite বেটিং-এ নতুন কিন্তু শীঘ্রই অনেক বেটিং হাউসে জনপ্রিয় হবে৷

Fortnite বাজির মতভেদ বোঝা
Fortnite পণ টিপস এবং কৌশল

Fortnite পণ টিপস এবং কৌশল

ফোর্টনাইট এসপোর্টে বাজি ধরা খুব আলাদা নয় অন্যান্য esports উপর বাজি. অতএব, এটা বলা অসাধু যে একটি কঠিন বাজির কৌশল রয়েছে যা আপনাকে জয়ের নিশ্চয়তা দিতে পারে। এটা সুযোগের ব্যাপার। সৌভাগ্যবশত, অন্যান্য খেলার বিপরীতে, Fortnite-এ সাধারণত ছয়টি ম্যাচ পর্যন্ত প্রতিযোগিতা থাকে, তাই আপনি আরও সুযোগ পান।

টিপ 1: সর্বদা প্রবণতা পর্যবেক্ষণ করুন

ছয়-গেমের প্রতিযোগিতায়, আপনি প্রথম এক বা দুটি গেম এড়াতে চাইতে পারেন। প্রভাবশালী খেলোয়াড়রা শীঘ্রই একটি প্রবণতা প্রতিষ্ঠা করে এবং পরবর্তী রাউন্ডে জয়লাভ করে। এই রাউন্ডে সঠিক অনুমান করা সহজ।

টিপ 2: নির্দিষ্ট বাজার বেছে নিন

সব জায়গায় বাজি নেই; এক বা কয়েকটি বাজার আছে এবং সেগুলিতে বিশেষজ্ঞ। আপনি, উদাহরণস্বরূপ, সরাসরি বিজয়ী বাজি এবং রাউন্ড বেটের সময়কাল সম্পর্কে বিশেষজ্ঞ হতে পারেন। এটি আপনাকে আপনার গবেষণায় সামঞ্জস্যপূর্ণ করে তোলে যেখানে আপনি প্রবণতাগুলি আরও সঠিকভাবে দেখতে পান।

টিপ 3: প্রতিযোগিতা অনুসরণ করুন

এটা প্রায়ই বলা হয় যে প্রকৃত ভক্তরা সবচেয়ে স্মার্ট বাজি রাখে না। যাইহোক, জয়ের জন্য কিছুটা পরিশ্রম প্রয়োজন। প্রতিযোগিতার ক্যালেন্ডার রাখুন এবং দলগুলি যখন খেলবে তখন তারা প্রকৃতপক্ষে পর্যবেক্ষণ করুন।

অবশেষে, আপনাকে নিয়মিত বেটিং পরামর্শ অনুসরণ করতে হবে যা সমস্ত খেলার ক্ষেত্রে প্রযোজ্য। আবেগে বাজি ধরবেন না। একটি নির্দিষ্ট বাজেট আছে. উপার্জনের চেয়ে মজার জন্য খেলুন।

Fortnite বেটিংকে উপভোগ করার মতো কিছু তৈরি করুন এবং এমন কিছু করুন যা আপনাকে গেমটি (আরো বেশি) ভালবাসে।

Fortnite পণ টিপস এবং কৌশল