PUBG

ই-স্পোর্টে এক মিনিটের আগ্রহ আছে এমন যে কেউ PUBG: যুদ্ধক্ষেত্র সম্পর্কে জানেন। PUBG কর্পোরেশন দ্বারা বিকাশিত গেমটি একটি যুদ্ধ রয়্যাল ঘরানার যেখানে প্রতিযোগীরা মৃত্যুর সাথে লড়াই করে। একটি খেলায় 100 জন পর্যন্ত খেলোয়াড় একে অপরকে মেরে ফেলার চেষ্টা করছে। অসংখ্য বৈশিষ্ট্য গেমটিকে চ্যালেঞ্জিং এবং রোমাঞ্চকর করে তোলে। গেমটি ব্রেন্ডন গ্রিন দ্বারা তৈরি পূর্ববর্তী মোডগুলির একটি উন্নতি, যার ডাকনাম 'প্লেয়ার আননোন'। এবং Battle Royale মুভি দ্বারা অনুপ্রাণিত।

এটি এটিকে জীবনের মতো করে তোলে এবং বিদ্যমান ধারণাগুলির উপর সক্ষম বিল্ডিং এটিকে খুব পরিমার্জিত করে তোলে। PUBG এর প্রথম রিলিজটি ছিল বিশেষভাবে Microsoft Windows এর জন্য। এটি 2017 সালের মার্চ মাসে, টুইচ দ্বারা চালিত একটি প্রাথমিক অ্যাক্সেস মডেলের মাধ্যমে করা হয়েছিল।

PUBG
PUBG এস্পোর্টস খেলা সম্পর্কে সবকিছু

PUBG এস্পোর্টস খেলা সম্পর্কে সবকিছু

প্রথম সম্পূর্ণ রিলিজটি ডিসেম্বর 2017 এ হয়েছিল, একই মাসে Xbox গেম প্রিভিউ এবং Xbox One এর জন্য রিলিজ সহ। 2018 সালে সম্পূর্ণ রিলিজ হয়েছিল। একই বছরে, একটি প্লেস্টেশন 4 পোর্টের পাশাপাশি iOS এবং Android মোবাইল ডিভাইসগুলির জন্য একটি ফ্রি-টু-প্লে PUBG সংস্করণ প্রকাশ করা হয়েছিল। 2020 সালে, স্ট্যাডিয়া স্ট্রিমিংকে সামঞ্জস্য করার জন্য আরও শক্তিশালী সংস্করণ প্রকাশ করা হয়েছিল।

এটির সম্পূর্ণ প্রকাশের পর, জুন 2018 এর মধ্যে PUBG-এর 50 মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে৷ আজ, PUBG-এ 400 মিলিয়নেরও বেশি খেলোয়াড় নিবন্ধিত৷ এটি প্রায়ই 3 মিলিয়নেরও বেশি সমসাময়িক খেলোয়াড়ের শিখরে আঘাত করে। মোবাইল সংস্করণটি মার্চ 2021 সালের মধ্যে এক বিলিয়নেরও বেশি ডাউনলোড রেকর্ড করেছে, যা $6.2 বিলিয়নেরও বেশি।

PUBG এস্পোর্টস খেলা সম্পর্কে সবকিছু
গেমপ্লে

গেমপ্লে

খেলার শুরুতে, খেলোয়াড়দের একটি মানচিত্র সহ একটি দ্বীপে নামানো হয়। এখানে, তারা অবিলম্বে আত্মরক্ষার জন্য এবং প্রতিদ্বন্দ্বীদের আক্রমণ করার জন্য অস্ত্রের সন্ধান করতে শুরু করে। তাদের অবশ্যই মানচিত্রের মধ্যে সব পয়েন্টে থাকতে হবে। খেলার অগ্রগতির সাথে সাথে নিরাপদ এলাকার আকার সঙ্কুচিত হতে থাকে।

একজন খেলোয়াড়কে প্রাণঘাতী আক্রমণের সম্ভাবনা কমাতে সর্বদা নিরাপদ স্থানে থাকার চেষ্টা করতে হবে। দ্রুত চিন্তাভাবনা এবং প্রতিক্রিয়া জয়ের জন্য অপরিহার্য দক্ষতা। পর্যালোচকরা ধীর দক্ষতার স্তরের খেলোয়াড়দের মিটমাট করার জন্য গেমের ক্ষমতার প্রশংসা করেছেন যখন একই সময়ে উন্নত দক্ষতা রয়েছে তাদের জন্য একটি চ্যালেঞ্জ।

দ্য যুদ্ধ রয়্যাল জেনার PUBG এর জনপ্রিয়তার জন্য অনেক ঋণী। এটি জেনারটিকে এতটাই জনপ্রিয় করে তোলে যে এটির প্রাথমিক প্রকাশের পরপরই, এপিক তাদের গেম, ফোর্টনাইটের একটি ব্যাটল রয়্যাল মডেল তৈরি করতে চলে যায়। এর প্রভাব চীনে একটি অনানুষ্ঠানিক ক্ষমতায় ক্লোন তৈরির দিকে পরিচালিত করে। গেমটির সাফল্য গেম অফ দ্য ইয়ার বিভাগে বেশ কয়েকটি মনোনয়নের সাথে স্বীকৃত হয়েছে।

গেমটি 36তম জয়স্টিক অ্যাওয়ার্ডে বছরের সেরা মোবাইল গেম (PUBG মোবাইল), 2018 2018 SXSW গেমিং অ্যাওয়ার্ডে বছরের সেরা Esports গেম, The Game Awards 2017-এ সেরা মাল্টিপ্লেয়ার গেমের মতো পুরস্কার জিতেছে। গুজরাট (ভারত), ইরাক, নেপাল, জর্ডান এবং ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের মতো কিছু দেশ মনে করেছিল যে লোকেরা এটি খুব বেশি খেলছে।

গেমপ্লে
PUBG-তে কীভাবে বাজি ধরবেন: যুদ্ধক্ষেত্র

PUBG-তে কীভাবে বাজি ধরবেন: যুদ্ধক্ষেত্র

PUBG-এর জনপ্রিয়তা ইতিমধ্যেই এটিকে একটি মুখের জলের বেটিং ফিক্সচারে পরিণত করছে৷ অনলাইন বেটিং সাইট এবং পন্টাররা এটি একইভাবে পছন্দ করে। এটি বাজি ধরা একটি সহজ খেলা, বিশেষ করে যদি আপনি একজন নিয়মিত ক্রীড়া বাজি ধরেন। এমনকি যদি আপনি একটি নবাগত, হ্যাং পেয়ে PUBG: যুদ্ধক্ষেত্র পণ করা সহজ। আপনাকে শুধু নিম্নলিখিত অধিকার পেতে হবে:

খেলা শিখুন

এটা সব খেলায় বলা হয়, কিন্তু এটা কত মানুষ এটা উপেক্ষা করা মজার. PUBG-এ বাজি ধরার জন্য আপনাকে গেমের উদ্দেশ্য ছাড়া আরও কিছু জানতে হবে। খেলার মধ্যে থাকা কার্যকলাপগুলি এবং তারা কীভাবে ফলাফলকে প্রভাবিত করে তা আপনাকে বুঝতে হবে। সবচেয়ে প্রাণঘাতী অস্ত্র কোনটি? কোন রাউন্ডে সবচেয়ে বেশি খেলোয়াড় নিহত হয়? একটি মানচিত্র কত সময়কাল লাগে?

এই জিনিসগুলি জানা আপনাকে কেবল সোজা PUBG বাজির চেয়ে আরও বেশি কিছু করতে সহায়তা করবে৷ আপনি খেলা শিখতে পারেন বা অন্যদের দেখার জন্য সময় নিয়ে খেলা শিখতে পারেন। প্রতিযোগিতা দেখা আপনাকে সেরা খেলোয়াড়দের সনাক্ত করতেও সক্ষম করে, যা বাজি রাখার সময় গুরুত্বপূর্ণ তথ্য।

সঠিক esport বেটিং সাইট চয়ন করুন

বেটিং সাইটগুলি প্রায় একই মতভেদ অফার করে। যাইহোক, সেগুলি অন্যান্য কারণ যা নির্ধারণ করে যে সাইটটি আপনার জন্য ভাল কিনা। এটা আপনার দেশে লাইসেন্স করা হয়? তারা কোন মুদ্রা গ্রহণ করে? লেনদেন চার্জ আছে? যদিও আপনার দেশে লাইসেন্সপ্রাপ্ত নয় এমন একটি অনলাইন এস্পোর্ট বুকমেকারদের সাথে খেলা সম্ভব, আপনি যখন এটি করেন তখন আপনি খেলোয়াড় সুরক্ষা বিশেষাধিকার খালি করে দেন।

PUBG-তে কীভাবে বাজি ধরবেন: যুদ্ধক্ষেত্র
কেন PUBG: যুদ্ধক্ষেত্র জনপ্রিয়?

কেন PUBG: যুদ্ধক্ষেত্র জনপ্রিয়?

বেশিরভাগ PUBG প্লেয়াররা কেন গেমটিকে এত ভালবাসে তা ভাবতেও থামে না। তারা সম্ভবত আপনাকে একটি ফাঁকা তাকাবে এবং আশ্চর্য হবে যে আপনি কেন একটি বোবা প্রশ্ন জিজ্ঞাসা করছেন যদি আপনি তাদের জিজ্ঞাসা করেন। যে অলঙ্কারপূর্ণ? তাদের কাছে, খেলাটি শুধুমাত্র ভালবাসার জন্য তৈরি করা হয়েছিল। কিন্তু এখানে যারা উত্তর দিতে বিরক্ত তাদের বলতে হবে:

শিহরিত করা

অনেক অনলাইন ফোরামে, খেলোয়াড়রা বলে যে PUBG এর সাথে যে রোমাঞ্চ আসে তা তুলনাহীন। ঝুঁকি এবং অ্যাড্রেনালিন রাশ যা একটি হ্রাসপ্রাপ্ত স্থান এবং নিরলস আক্রমণে বেঁচে থাকার চেষ্টা করে তা আসক্তিমূলক। বেঁচে থাকার জন্য প্রচুর দক্ষতার প্রয়োজন।

আপনি যত কম গেমে থাকবেন, ততই ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে - মজার, হাহ? এছাড়াও, প্রতিপক্ষকে ছিটকে দেওয়া দুর্দান্ত তৃপ্তি নিয়ে আসে। এটি বাস্তব জীবন থেকে পালানোর মতো, এমন পরিস্থিতিতে বেরিয়ে আসার একটি সুযোগ যা আপনি সাধারণত পিছিয়ে থাকবেন।

একটি নির্দিষ্ট ফোরামে, খেলোয়াড়রা সম্মত হন যে ব্রেন্ডন গ্রিন, গেমটির পিছনে সৃজনশীল মন। "এমন কিছু জানে যা অন্যরা ধারণা করা শুরু করেনি।" শিল্পে তার পূর্বের অভিজ্ঞতা একটি ব্যাটেল রয়্যাল মোড তৈরি করতে সাহায্য করেছে যা তুলনাহীন।

অসাধারণ বৈশিষ্ট্য

PUBG-তে প্রথম স্তর থেকেই চমৎকার বৈশিষ্ট্য রয়েছে, সবগুলোই গুণমানের দিক থেকে চমৎকার। অস্ত্র থেকে পুরষ্কার পর্যন্ত প্রতিটি স্তরে আনলক করার জন্য নতুন বৈশিষ্ট্য রয়েছে। প্রতিটি আপডেটে নতুন বৈশিষ্ট্য যুক্ত করার অর্থ হল খেলোয়াড়রা প্রতিবার খেলার সময় একটি 'নতুন' গেম পেতে পারে।

যেখানে অন্যান্য অনেক গেমে শুধুমাত্র টেক্সট চ্যাট থাকে, PUG খেলোয়াড়দের অন্যদের সাথে ভয়েস চ্যাট করতে দেয়। এটি খেলার অভিজ্ঞতাকে আরও বেশি প্রাণবন্ত করে তোলে। ফেয়ার প্লে বাড়ানোর জন্য গেমটিতে একটি অ্যান্টি-চিট বৈশিষ্ট্যও রয়েছে।

বিভিন্ন দক্ষতা স্তর মিটমাট করে

সমালোচকরা গেমটিকে রেট দিচ্ছেন যে এটি শিক্ষানবিসদের জন্য যেমন উপযুক্ত তেমনি এটি পেশাদারদের জন্যও উপযুক্ত। এটি কীভাবে সরলতা এবং পরিশীলিততাকে মিশ্রিত করতে পরিচালিত করেছে তা PUBG কে অন্যান্য অনেক গেমের উপরে রাখে।

কেন PUBG: যুদ্ধক্ষেত্র জনপ্রিয়?
অনলাইন প্রাপ্যতা

অনলাইন প্রাপ্যতা

আজকের প্রতিটি ভিডিও গেমের জন্য এটি একটি অপরিহার্য প্রয়োজন। এটি একটি LAN নেটওয়ার্ক এবং ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব জুড়ে উভয়ই খেলা সহজ হওয়া উচিত। PUBG-এর স্থিতিশীল সংযোগের চেয়ে কোনো ব্যবধান নেই। দুর্দান্ত ভৌগোলিক দূরত্ব দ্বারা বিভক্ত খেলোয়াড়রা তাদের সার্ভারের বিচ্ছিন্নতা সম্পর্কে চিন্তা না করেই একে অপরের বিরুদ্ধে খেলতে পারে। এই উপলব্ধতা PUBG কে একটি সামাজিক গেম করে তোলে যা কিছু গেমের কারণে হতাশা ছাড়াই বিশ্বব্যাপী খেলোয়াড়দের একত্রিত করতে পারে।

PUBG-তে বাজি ধরা

বেটিং উন্মাদনা এস্পোর্টস গেমগুলির জনপ্রিয়তা বাড়াতে কাজ করেছে। সেরা গেমগুলির মধ্যে একটি হিসাবে, PUBG পছন্দ করে৷ অসংখ্য esports বেটিং সাইট. বাজির সাইটগুলিতে অনেক লোক এটি খুঁজে পায়, খেলোয়াড় এবং অনুসারী হিসাবে লড়াইয়ে যোগদানকারী লোকের সংখ্যা বৃদ্ধি পায়।

মোবাইল সামঞ্জস্যতা

PUBG আজ মোবাইল ফোনের তাৎপর্য খুব স্পষ্টভাবে জানে বলে মনে হচ্ছে। তারা গেমটির একটি অত্যন্ত প্রতিক্রিয়াশীল মোবাইল সংস্করণ প্রকাশ করে এটি দেখিয়েছে। তারা এটাকে ফ্রি-টু-প্লে করেছে। এই সংস্করণটি এখন 2021 সালের মার্চের মধ্যে এক বিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে। এবং এই সংখ্যাগুলি থামছে না। মোবাইল সংস্করণটি লোকেদের ঘরে থাকা অবস্থায় যেতে যেতে বা যেকোনো অবস্থানে খেলতে দেয়।

স্ট্যাডিয়া মডেল

PUBG ইতিমধ্যেই PC, Xbox, এবং PlayStation 4 সামঞ্জস্যপূর্ণ সংস্করণগুলির সাথে ভাল কাজ করছে। তারপরে তারা আরও ভাল করে 2020 সালে স্ট্যাডিয়া স্ট্রিমিংয়ের জন্য আরেকটি সংস্করণ প্রকাশ করেছে। এটি গেমটিকে একটি নতুন মাত্রা দিয়েছে। যদিও করোনভাইরাস-সম্পর্কিত লকডাউনগুলি প্রাথমিকভাবে সেই সময়ে বিশ্বকে অসুবিধায় ফেলেছিল, তবুও PUBG অনুরাগীদের মধ্যে উত্তেজনা ছিল প্রধান।

যখন লকডাউন তুলে নেওয়া হয় তখন ব্যক্তিগত টুর্নামেন্টের ধারণা তাদের জন্য অপেক্ষা করার জন্য এবং একটি খারাপ সময়ের মধ্যে উত্তেজিত হওয়ার কিছু দেয়। অনেকে আবার সম্ভব হলে প্রতিযোগিতার জন্য প্রস্তুতিতে তাদের দক্ষতা তীক্ষ্ণ করার জন্য অনুশীলনে নেমেছিল।

অনলাইন প্রাপ্যতা
PUBG সম্পর্কে সবকিছু: ব্যাটলগ্রাউন্ড টুর্নামেন্ট

PUBG সম্পর্কে সবকিছু: ব্যাটলগ্রাউন্ড টুর্নামেন্ট

PUBG: Battlegrounds এর একটি বিশ্বব্যাপী প্রতিযোগিতা রয়েছে যা PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ নামে পরিচিত। এটি একটি বিশ্বকাপের সমতুল্য। এটি বার্ষিক অনুষ্ঠিত হয় এবং সারা বিশ্ব থেকে 32 টি দলকে একত্রিত করে। এটি অনলাইনে ইস্পোর্ট বাজি ধরার জন্য একটি জনপ্রিয় ইভেন্ট কারণ এটি একে অপরের বিরুদ্ধে সেরা খেলোয়াড়দের প্রতিহত করে। চ্যাম্পিয়নশিপ সাধারণত PUBG প্রতিযোগিতার বছরের শেষের দিকে চিহ্নিত করে।

হোস্টিং

প্রতি বছর একটি ভিন্ন হোস্ট নির্বাচন করা হয়। হোস্ট খেলোয়াড়দের আগমন থেকে আবাসন এবং প্রকৃত গেমপ্লে পর্যন্ত সমস্ত সাংগঠনিক কার্যক্রমের দায়িত্ব নেয়। কোরিয়া 2021 এর আয়োজক PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ. এটি প্যারাডাইস সিটি, ইনচিয়নে অনুষ্ঠিত হবে। এটি কোরিয়ার সেরা হোটেলগুলির মধ্যে একটি।

মাসব্যাপী অনুষ্ঠানের জন্য ২৭টি দল হোটেলে অবস্থান করছে। ভেন্যুতে একটি অনলাইন পরিবর্তনও করা হয়েছে যা চীন থেকে পাঁচটি দলকে মিটমাট করবে যারা ভ্রমণ ভিসা বাধার কারণে বাকিদের সাথে সংযোগ করতে অক্ষম ছিল।

অনুষ্ঠানের হোস্ট মাস্টার হবেন স্টিভেন পিয়ার্স (টফিস, ইউএস), জেমস ক্যারল (কেলারিস, ইউকে, এবং জন রবার্ট সার্জেন্ট (জোরোসার, ইউকে)। এছাড়াও সারা বিশ্ব থেকে সাতজন ভাষ্যকার এবং সাতজন বিশ্লেষক থাকবেন। এছাড়াও রয়েছে কোরিয়ান, রাশিয়ান, চাইনিজ, এশিয়া, ভিয়েতনামী, থাই, তুর্কি, ইউরোপীয়, লাতিন আমেরিকা এবং হোস্ট কোরিয়া - দশটি অন্যান্য ভাষা এবং অঞ্চল থেকে হোস্ট এবং ভাষ্যকার।

PUBG সম্পর্কে সবকিছু: ব্যাটলগ্রাউন্ড টুর্নামেন্ট
বিন্যাস

বিন্যাস

32টি দল গ্লোবাল চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে। যদিও টুর্নামেন্ট আমন্ত্রণমূলক, বিশেষাধিকারটি সেই দলগুলিকে প্রসারিত করা হয় যারা সারা বছর ধরে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। আপনি যদি আপনার অঞ্চলের প্রতিযোগিতায় সেরা দল হয়ে ওঠেন, আপনি একটি স্বয়ংক্রিয় আমন্ত্রণ পাবেন।

এশিয়া/প্যাসিফিক (APAC), ইউরোপ এবং আমেরিকার দেশগুলি তাদের নিজ নিজ এলাকায় একটি মহাদেশীয় সিরিজ জিতে যোগ্যতা অর্জন করে। PUBG গ্রীষ্মকালীন চ্যাম্পিয়ন্স লিগের বিজয়ীরাও একটি স্লট পান। দলগুলি তাদের যোগ্যতার অংশের উপর নির্ভর করে বাছাই করা হয়।

পদমর্যাদার সিদ্ধান্ত (পয়েন্টের নিয়ম)

গ্লোবাল চ্যাম্পিয়নশিপে প্রতিযোগিতা শুরু হয় র‌্যাঙ্ক ডিসিশন রাউন্ড দিয়ে। এর উদ্দেশ্য হল দলগুলোকে প্রতিযোগী অবস্থান (1-32) দেওয়া। দলগুলোকে আটজনের চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। একটি গ্রুপের দলগুলি রাউন্ড-রবিন ফর্ম্যাটে একে অপরের সাথে খেলবে। প্রতিযোগিতার প্রথম সপ্তাহে প্রতিদিন ছয়টি ম্যাচ খেলা হয়।

এই রাউন্ড থেকে শীর্ষ 16 টি দল প্রথম সাপ্তাহিক সারভাইভালে শুরু করার যোগ্যতা অর্জন করে। 17-31 পজিশনে থাকা দলগুলি প্রথম সাপ্তাহিক বেঁচে থাকার জন্য একটি অপেক্ষা তালিকায় নেমে যায়। 32 তম দল সাপ্তাহিক টিকে থাকা থেকে বাদ পড়ে এবং বটম-16 পর্যায়ে চলে যায়।

সাপ্তাহিক বেঁচে থাকা (WWCD নিয়ম)

সপ্তাহের দিনগুলিতে, সেরা 16টি 16টি ম্যাচ খেলে। উদ্দেশ্য হল '16 চিকেন-ডিনার উইনার' পাওয়া। যখন এটি একটি খেলায় জয়লাভ করে, একটি দল সাপ্তাহিক ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে এবং সাপ্তাহিক সারভাইভাল থেকে বেরিয়ে যায়। পরবর্তী দল অপেক্ষা তালিকায় তাদের জায়গা নেয়। এটি সাপ্তাহিক ফাইনালে 16 টি দল না হওয়া পর্যন্ত চলতে থাকে।

নীচে 16 (পয়েন্টের নিয়ম)

যে দলগুলি সাপ্তাহিক ফাইনালে উঠতে ব্যর্থ হয় প্লাস #32 টিম এই পর্যায়ে খেলবে অন্য একটি সাপ্তাহিক বেঁচে থাকার জন্য অংশগ্রহণকারীদের খুঁজে পেতে। একবার 17-31 নম্বর পাওয়া গেলে, রাউন্ডটি শেষ হয় এবং নীচের দলটি অন্য নীচে 16-এ চলে যায়।

সাপ্তাহিক ফাইনাল (পয়েন্টের নিয়ম)

এই পর্যায়ে দশটি ম্যাচ খেলা হয়। লক্ষ্য হল আসন্ন সাপ্তাহিক বেঁচে থাকার জন্য 1-16 টিম খুঁজে বের করা। সাপ্তাহিক ফাইনালে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া নয়টি দল গ্র্যান্ড ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে। যদি একই দল টানা সাপ্তাহিক ফাইনালে জয়লাভ করে, তাহলে মোট পয়েন্ট দ্বারা যোগ্যতার স্পট সংখ্যা বৃদ্ধি পায়।

গ্র্যান্ড সারভাইভাল (WWCD নিয়ম)

পয়েন্ট লগে 13-31 পজিশনে থাকা দলগুলি এই রাউন্ডে অংশ নেয়। প্রতিটি ম্যাচের বিজয়ী গ্র্যান্ড ফাইনালে যায়। মোট পয়েন্টে 32 তম দল প্রতিযোগিতা থেকে বেরিয়ে যায়। এই রাউন্ডে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়।

গ্র্যান্ড ফাইনাল (পয়েন্টের নিয়ম)

এই শেষ রাউন্ডে 15টি ম্যাচ খেলা হয়। সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দলটি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন।

বিন্যাস
PUBG esports সম্প্রচার

PUBG esports সম্প্রচার

ম্যাচগুলো সরাসরি PUBG ইউটিউব এবং টুইচ চ্যানেলে সম্প্রচার করা হয়।

পুরস্কার

প্রতিযোগিতার জন্য $2,000,000 পুরস্কারের পুল রয়েছে। প্রতি সাপ্তাহিক বিজয়ী $30,000 পায়। সামগ্রিকভাবে বিজয়ী $600,000 পায়। দ্বিতীয় স্থান পায় $290,000, তৃতীয় স্থান পায় $150,000 এবং চতুর্থ স্থান পায় $120,000। অন্য দলগুলো ক্রমবর্ধমান অনুপাতে পুরস্কার পায়। পুরষ্কার একটি চ্যাম্পিয়নশিপ থেকে পরবর্তীতে পরিবর্তিত হতে পারে।

PUBG esports সম্প্রচার
PUBG বুকমেকারদের বাজি ধরে সেরা এস্পোর্টস

PUBG বুকমেকারদের বাজি ধরে সেরা এস্পোর্টস

PUBG বেটিং সাইটগুলির সেগমেন্টে, এটি উল্লেখ করা হয়েছে যে বেটিং করার আগে আপনার সঠিক প্রদানকারী বেছে নেওয়া উচিত। কিন্তু প্রকৃত মহান প্রদানকারী কারা ইতিমধ্যেই PUBG: Battlegrounds বেটিং অফার করছে। এস্পোর্টস বুকিদের চেষ্টা করে, রিভিউ পড়ে এবং খেলোয়াড়দের কী বলার আছে তা শোনার মাধ্যমে এই প্রশ্নের উত্তর দেওয়া হয়।

  • 1xBet ক্রমাগত একটি নেতৃস্থানীয় প্রদানকারী হিসাবে নিজের জন্য একটি নাম তৈরি করেছে. প্রাথমিকভাবে শুধুমাত্র ক্যাসিনো গেম অফার করে, 1X ব্র্যান্ডটি স্পোর্টস এবং এখন, এস্পোর্টস-এ উদ্যোগী হয়েছে। চমৎকার স্বাগত অফার, চমৎকার প্রতিকূলতা এবং সাধারণ ব্যবহারের সহজলভ্যতা সহ এটি একটি দুর্দান্ত ক্যাসিনো।
  • 22 বাজি চেষ্টা করার জন্য অন্য একটি মহান প্রদানকারী. 1X এর মতো, এটিতে দুর্দান্ত স্বাগত অফার এবং ক্রমাগত প্রচার রয়েছে৷ বেশিরভাগ ব্যবহার করে লেনদেন দ্রুত এবং বিনামূল্যে হয় মুল্য পরিশোধ পদ্ধতি. এটি থেকেও বেছে নেওয়ার জন্য অনেকগুলি বাজার রয়েছে। সাম্প্রতিক বছরগুলিতে এটি অন্যতম প্রগতিশীল প্রদানকারী হিসাবে মনোনীত হয়েছে।
  • 888 ক্যাসিনো কিছু সময়ের জন্য বাজারে আছে এবং সবসময় একটি নেতা হয়েছে. এটির একটি সহজে নেভিগেবল ওয়েবসাইট রয়েছে, এটি অত্যন্ত প্রতিক্রিয়াশীল এবং একাধিক স্তরের নিরাপত্তা রয়েছে। এটির অনেক বেটিং বাজারও রয়েছে এবং বিশ্বের অনেক জায়গায় পাওয়া যায়।

এস্পোর্টস বেটিং চলতে থাকলে, প্রদানকারীরা উন্নতি করতে থাকবে এবং আরও অনেক কিছু সামনে আসবে। এসপোর্ট বেটিং অ্যাপের মতো উন্নতি বেটিং অভিজ্ঞতাকে আরও ভালো করে তোলে। ভিডিও গেম বেটিং জগতে নতুন ঘটনা সম্পর্কে তথ্যের জন্য এখানে ফিরে আসা চালিয়ে যান।

PUBG বুকমেকারদের বাজি ধরে সেরা এস্পোর্টস
সেরা PUBG: ব্যাটলগ্রাউন্ডস বেটিং টিম

সেরা PUBG: ব্যাটলগ্রাউন্ডস বেটিং টিম

উল্লেখযোগ্য অনেক হয়েছে PUBG দলগুলি এখন এবং অতীত উভয়ই। কিছু ভেঙ্গে গেছে, এবং অন্যরা এখনও বেঁচে আছে। গেমটির জনপ্রিয়তা দেখে অবাক হওয়ার কিছু নেই। PUBG বাজির সুবিধার জন্য, এই তালিকাটি এখনও সক্রিয় দলগুলির উপর ফোকাস করে৷

1218

Tulika, Kle1n, TTCUX, এবং Marmelad এর তৈরি দলটি CIS ভিত্তিক একটি ই-স্পোর্ট। তারা 2020 স্প্রিং স্প্লিট ইউরোপ ফাইনালের সময় লাইমলাইটে এসেছিল। তারা PMPL-EMEA চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থান অর্জন করেছে এবং PUBG মোবাইল প্রো লীগ- সিজন 1/2021-এ রানার্স-আপ হয়েছে: CIS ফাইনাল।

পাগল গোষ্ঠী

ম্যাড ক্ল্যান হল কোরিয়ার একটি A- টায়ার PUBG প্রো দল। এটি পূর্বে ফার্মপিসি ই-স্পোর্টস নামে পরিচিত ছিল। তারা পিসি ক্যাটাগরিতে খেলে। দলের সদস্যরা হলেন লি সুং-ডো 'DAEVA,' No Tae-Yang 'EEND,' Kim Dong-Jun 'Lash,' এবং Yu Jae-Won '2Tap.' হা "মুকার" ইয়ং-জিন তাদের কোচিং করেন। দলটি 2021 PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ অংশগ্রহণকারীদের মধ্যে একটি যা PUBG এস্পোর্টস বাজি উত্সাহীদের সন্ধান করা উচিত৷

টিম Weibo

2021 পিসকিপার এলিট লীগের বর্তমান হোল্ডাররা প্রতিটি এস্পোর্টস পন্টারের জন্য আনন্দের বিষয়। চীনা মাইক্রোব্লগার ওয়েইবো দ্বারা অধিগ্রহণের পরে দলটি ELG গেমিং থেকে তার বর্তমান নামে পুনঃব্র্যান্ড করেছে। তারা নোভা ই-স্পোর্টসকে হারিয়ে 2019 PMCO বার্লিন জিতেছে। তারা পিসমেকার এলিট লীগের বর্তমান হোল্ডারও। বর্তমান খেলোয়াড়রা হলেন Z9, জেনারেল, মিং, বেইজহাই এবং ব্রঙ্কো।

চারদিকে আক্রমণ

এটি একটি থাই দল যা থানাচিট 'জেয়ার্স' সোনসুওন, থানাচোট 'জেমস' সোনসুওন, নাটাপোল 'জে 4 এনকু 2 অফ' লাওরনগোয়েন, ওয়ারিটনান 'গ্লুমস' ব্যাঙ্কারড্রিট, চানউত 'ববলি' ট্যাঙ্গন এবং সাকুন 'স্বিটিটি' সিত্তিচারোনস নিয়ে গঠিত। তাদের প্রশিক্ষক নিতিপন "নিতিপন" ক্লিঙ্কজর্ন। দলটি PUBG চ্যাম্পিয়নশিপেও একটি প্রধান খেলা।

সেরা PUBG: ব্যাটলগ্রাউন্ডস বেটিং টিম
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

সবচেয়ে জনপ্রিয় এস্পোর্টস গেমগুলির মধ্যে একটি হিসাবে, PUBG: ব্যাটল গ্রাউন্ডের অনেকগুলি পেশাদার রয়েছে৷ কিন্তু এর কিছু অসুবিধাও আছে। এই গেমটি সম্পর্কে কী ভাল এবং এত প্রিয় নয় তা এখানে রয়েছে:

পেশাদার

  • মোবাইল অভিযোজনযোগ্যতা - বিনামূল্যে ডাউনলোড এবং ক দুর্দান্ত মোবাইল বেটিং অভিজ্ঞতা এক বিলিয়নেরও বেশি ডাউনলোড আকর্ষণ করেছে।
  • অনেক esports bookies এ উপলব্ধতা. কেউ কেউ ইস্পোর্ট বেটিং অ্যাপও চালু করছে।
  • গ্রাফিক্স, অ্যান্টি-চিট এবং ভয়েস চ্যাটের মতো দুর্দান্ত বৈশিষ্ট্য।
  • অনলাইনে দক্ষতার সাথে খেলার যোগ্য
  • খেলোয়াড়রা PUBG প্রতিযোগিতায় অর্থ জিততে পারে
  • শারীরিক প্রতিযোগিতার জন্য Stadia স্ট্রিমিং মোড
  • PUBG সমস্ত দক্ষতার স্তরের খেলোয়াড়দের মিটমাট করে এবং প্রতিটি বিভাগের জন্য একটি ভাল চ্যালেঞ্জ অফার করে। গেমের চাহিদাপূর্ণ প্রকৃতি খেলোয়াড়দের তাদের মানসিক এবং শারীরিক তীক্ষ্ণতা উন্নত করতে সাহায্য করে।
  • একাধিক ডিভাইস এবং অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ
  • নিয়মিত আপডেট যা নতুন এবং আরো উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যের সাথে আসে

কনস

  • অত্যন্ত আসক্তি - PUBG-এর আশ্চর্যজনক প্রকৃতির মানে হল যে অনেক খেলোয়াড় এতে আবদ্ধ হতে পারে, বিশেষ করে অল্পবয়সীরা। যারা PUBG-তে বাজি ধরে তাদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটতে পারে।
  • অপর্যাপ্ত প্রতিযোগিতা - যদিও ইতিমধ্যেই অনেক PUBG প্রতিযোগিতা রয়েছে, কিন্তু বিপুল সংখ্যক খেলোয়াড়ের অর্থ হল তাদের পর্যাপ্ত পরিবেশন করা হয় না।
সুবিধা - অসুবিধা
PUBG বাজি ধরার মতভেদ বোঝা

PUBG বাজি ধরার মতভেদ বোঝা

PUBG-এর প্রতিকূলতা: ব্যাটলগ্রাউন্ড বেটিং অন্যান্য খেলাগুলির থেকে উল্লেখযোগ্যভাবে আলাদা নয়৷ আপনি যে অঞ্চল থেকে খেলছেন তার দ্বারা প্রধানত PUBG সম্ভাবনাগুলি নির্ধারিত হয়৷ ভগ্নাংশ, দশমিক, বা +/- এ প্রকাশ করা মতভেদ আছে। প্রতিকূলতা যেভাবেই দেখা যাক না কেন, একটি খেলায় আপনার জয়ের সম্ভাবনা সবসময় একই থাকে।

উদাহরণস্বরূপ, যদি একটি ভগ্নাংশের বিজোড় 2/1 হয়, তাহলে এর মানে হল যে আপনি $1 শেয়ার করলে আপনি $2 পাবেন। আপনি যদি 2.00 বিজোড় বাজিতে $ রাখেন তাহলে রিটার্ন একই। আমেরিকান প্রতিকূলতা একটু বেশি বিভ্রান্তিকর যদি আপনি তাদের সাথে অভ্যস্ত না হন। প্রিয় দলের একটি -2 বিজোড় আছে, যেখানে আন্ডারডগের আছে +2। প্রতিটি অন্য মত বাজি ধরন, PUBG-তে যত বেশি বিজোড়, বাজির ঝুঁকি তত বেশি।

PUBG বাজি ধরার মতভেদ বোঝা
PUBG: যুদ্ধক্ষেত্রে বাজি ধরার টিপস এবং কৌশল

PUBG: যুদ্ধক্ষেত্রে বাজি ধরার টিপস এবং কৌশল

অজানা প্রতিযোগিতা এড়িয়ে চলুন

ফুটবলের মতো মূলধারার দলগুলির বিপরীতে যা প্রতিষ্ঠা করা কঠিন, যে কেউ একটি PUBG দল তৈরি করতে পারে। অতএব, আপনি এমন একটি প্রতিযোগিতায় বাজি ধরতে পারেন যেখানে সমস্ত দলকে প্রো লেবেল করা হয়েছে, তবে তাদের মধ্যে কয়েকটি। এমন প্রতিযোগিতায় বাজি ধরা এড়িয়ে চলুন যেখানে আপনার কোনো ধারণা নেই কোন দলগুলো খেলছে।

অন্যদিকে, সর্বদা PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপের মতো বড় টুর্নামেন্টের জন্য যান। এই টুর্নামেন্টগুলি সেরা বেটিং সাইটগুলিতে প্রদর্শিত হয়৷ যেহেতু তারা এস্পোর্ট বেটিংকে জনপ্রিয় করার চেষ্টা করে, এই ঘরগুলি দুর্দান্ত প্রচার অফার করে যা আপনি সুবিধা নিতে পারেন।

ঝুঁকিপূর্ণ বাজি বাছাই করুন, বাজি কম

এর একটি উদ্দেশ্য অনলাইন esports বাজি রোমাঞ্চ বাড়াতে হয়। আপনি যখন ঝুঁকিপূর্ণ বাজি নেন তখন PUBG-তে উত্তেজনা বেড়ে যায়। একটি মানচিত্রের সময়কালের মতো PUBG বেটগুলি খেলোয়াড়দের দক্ষতার উপর খুব বেশি নির্ভর করে না, তবুও তাদের ভাল রিটার্ন রয়েছে। যাইহোক, এই ধরনের বাজি রাখার সময়, সর্বদা কম বাজি রাখার বিষয়ে সতর্ক থাকুন কারণ হওয়ার সম্ভাবনা ন্যূনতম।

লাইভ গেম বাজি

লাইভ গেম অফার করে এমন একটি ওয়েবসাইট খুঁজুন এবং এতে খেলুন। একজন খেলোয়াড়ের দক্ষতার স্তর থাকা সত্ত্বেও, এমন দিন রয়েছে যখন গেমগুলি তাদের পথে চলে যায় এবং অন্যগুলি যখন কিছুই ক্লিক করে না। একটি pubg লাইভ বেটিং-এ, আপনি শুধুমাত্র পরিচিত দক্ষতার উপর নির্ভর করেন না বরং আপনার বাজির সিদ্ধান্ত নেওয়ার জন্য দিনের কার্যক্ষমতার উপরও নির্ভর করেন।

বেটিং নিয়মবই মনে রাখবেন

নতুন হওয়া সত্ত্বেও, ই-স্পোর্টস বাজি হল জুয়া৷ এটি ঐতিহ্যগত জুয়ার সাথে যুক্ত সমস্ত ঝুঁকি নিয়ে আসে। শান্ত বাজি মনে রাখবেন, এর মজার জন্য বাজি ধরুন, একটি বাজেট রাখুন এবং জয়/পরাজয়ের পিছনে ছুটবেন না।

PUBG: যুদ্ধক্ষেত্রে বাজি ধরার টিপস এবং কৌশল