Rocket League

রকেট লিগ হল একটি যানবাহন সকার ভিডিও গেম যা 2015 সালে প্রকাশিত হয়েছিল৷ গেমটি প্রাথমিকভাবে প্লেস্টেশন 4 এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ গেমিংয়ের জন্য ডিজাইন করা হয়েছিল৷ এর প্রকাশের কয়েক মাস পরে, নিন্টেন্ডো সুইচ এবং এক্সবক্স ওয়ানের পোর্টগুলিও প্রকাশ করা হয়েছিল। গেমটি তার পূর্বসূরি সুপারসনিক অ্যাক্রোব্যাটিক রকেট-চালিত ব্যাটেল-কারের সাথে ঘনিষ্ঠ মিল বহন করে, যদিও কয়েকটি স্ট্যান্ডআউট পার্থক্য রয়েছে।

খেলোয়াড়রা রকেট চালিত গাড়ি নিয়ন্ত্রণ করতে পারে, যার সাহায্যে তারা একটি বড় বল আঘাত করতে পারে এবং একটি ফুটবল খেলার মতো একইভাবে স্কোর করার চেষ্টা করতে পারে। রকেটের শক্তি সক্রিয় হয়ে গেলে বলকে আঘাত করার জন্য মাঝামাঝি বাতাসে থাকা অবস্থায় গাড়িগুলো লাফ দিতে পারে।

Rocket League
রকেট লিগ এস্পোর্টস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

রকেট লিগ এস্পোর্টস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

মাঠের মধ্যে চিহ্নিত স্থান রয়েছে যেখানে খেলোয়াড়রা গতি বাড়াতে তাদের গাড়ি পাড়ি দিতে পারে। গাড়ির পারফরম্যান্স বেশ উল্লেখযোগ্যভাবে বাড়াতে স্পিড বুস্ট ব্যবহার করা হয় এবং গেমপ্লেতে একজন খেলোয়াড়কে অনেক সুবিধা দিতে পারে।

রকেট লিগ সুপারসনিক অ্যাক্রোব্যাটিক RPBC-এর পরিবর্তন হিসাবে প্রকাশিত হয়েছিল। Psyonix যুদ্ধের গাড়ি তৈরি করেছে। Psyonix এর লক্ষ্যগুলির মধ্যে একটি ছিল বাস্তবতার সাথে আপোস না করে অবাস্তব গাড়ি চালানোর জন্য মজাদার বোধ করা।

ব্যাটেল-কারস তৈরি করার পর, সাইওনিক্স রকেট চালিত গাড়ির সাহায্যে একটি সকার গেম হিসাবে প্রকাশকের কাছে গেমটি বিক্রি করার চেষ্টা করেছিল, কিন্তু তারা সমস্ত প্রকাশকের কাছ থেকে কোনো আগ্রহ পায়নি। তারপরে তারা প্লেস্টেশন নেটওয়ার্কে গেমটি প্রকাশ করতে বেছে নেয়, প্রায় কোনও বিপণন ছাড়াই।

গেমটি দুই মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে। যাইহোক, অন্যান্য প্রকল্পে কাজ করার জন্য স্টুডিওটি এটিকে কিছু সময়ের জন্য রেখেছিল। অন্যান্য প্রকল্পগুলি তহবিল তৈরি করতে সাহায্য করেছিল যা পরবর্তীতে ব্যাটল-কারগুলিতে এটিকে সফল করার জন্য ইনজেকশন দেওয়া হয়েছিল।

রকেট লিগ উন্নয়ন, যা ব্যাটল-কারস প্রকল্প থেকে এসেছে, 2013 সালে শুরু হয়েছিল এবং প্রায় দুই মিলিয়ন ডলার খরচ হয়েছিল। ব্যাটল-কারগুলিকে রকেট লিগে রূপান্তরিত করার জন্য করা কিছু সামঞ্জস্যের মধ্যে এটিকে নতুন হার্ডওয়্যারের জন্য উপযুক্ত করার জন্য ফ্রেম রেট 30 থেকে 60 পর্যন্ত বৃদ্ধি করা অন্তর্ভুক্ত।

আরএল ইস্পোর্টস

মুক্তি পাওয়ার পর ড রকেট লীগ, এটি টুইচ সহ বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মে তুলনামূলকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। 2016 সালে প্রথম রকেট লীগ চ্যাম্পিয়নশিপ সিরিজ হয়েছিল, যার নগদ পুরস্কার ছিল $55,000। ইন-গেম কসমেটিক আইটেম এবং ক্রেট বিক্রির মাধ্যমে এটি এক মিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে। তহবিলগুলি প্রধানত অন্যান্য প্রতিযোগিতামূলক ইভেন্টগুলিতে অর্থায়নের জন্য ব্যবহৃত হত, যার ফলে একটি ইস্পোর্ট হিসাবে গেমটির জনপ্রিয়তা বৃদ্ধি পায়।

রকেট লিগ এস্পোর্টস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার
রকেট লিগ বেটিং ২০২২ : আপনার যা জানা দরকার

রকেট লিগ বেটিং ২০২২ : আপনার যা জানা দরকার

খেলোয়াড়রাও অন্য খেলোয়াড়দের গাড়িতে ঢুকে তাদের ধ্বংস করতে পারে। বিধ্বস্ত গাড়িগুলি পুনরায় তৈরির আগে কয়েক মুহূর্ত সময় নেয়। একজন খেলোয়াড় অনেক দ্রুত ডজও করতে পারে যেমন নির্দিষ্ট দিকে ঘোরানো এবং আরও ভালো অবস্থানের সুবিধা পাওয়ার জন্য র‌্যামিং এড়ানোর জন্য ছোট জাম্প করা।

সব ম্যাচ সাধারণত পাঁচ মিনিট স্থায়ী হয়। পাঁচ মিনিট পর উভয় দল ড্র করলে, পরের গোল করা প্রথম দলটি জিতবে। গেমগুলি একের পর এক থেকে চারটির বিরুদ্ধে চারটি পর্যন্ত খেলা যায়।

রকেট লিগে বাজি ধরা তুলনামূলকভাবে একই রকম অন্যান্য eSport গেমে বাজি ধরা. খেলোয়াড়দের একটি উপযুক্ত গেমিং সাইট খুঁজে শুরু করতে হবে। গেমটির জনপ্রিয়তার কারণে, একটি গেমিং সাইট খুঁজে পাওয়া যেটি তার eSports বেটিং মার্কেটের মধ্যে RL অফার করে তা অনেক স্বনামধন্য ক্যাসিনোর মতো কঠিন নয়।

যাইহোক, খেলোয়াড়দের উপলব্ধ ইভেন্টের সংখ্যা বিবেচনা করা উচিত। একটি বেটিং ওয়েবসাইট যত বেশি রকেট লিগ ইভেন্ট অফার করবে, একজন খেলোয়াড়ের কাছে তত বেশি বাজি ধরার সুযোগ থাকবে। রকেট লীগ বুকমেকারদের অফার করে এমন একটি স্বনামধন্য বেটিং সাইট খুঁজে পাওয়ার পর, পন্টারদের অবশ্যই তাদের বেটিং অ্যাকাউন্টে তহবিল জমা করতে হবে এবং রকেট লীগে প্রাসঙ্গিক বাজি রাখতে হবে। অফার করা বাজারের উপর নির্ভর করে বাজির ধরন পরিবর্তিত হতে পারে।

সর্বাধিক সাধারণ বাজি সাধারণত জয়ী দল, স্কোর করা খেলোয়াড় এবং গোলের সংখ্যার উপর ভিত্তি করে করা হয়। রকেট লিগের বাজিও একত্রিত করা যেতে পারে। বাজি একক ম্যাচ বা সম্পূর্ণ ইভেন্টের জন্যও হতে পারে। বিভিন্ন বেটিং সাইটে বাজি রাখার প্রক্রিয়া সামান্য পরিবর্তিত হতে পারে, কিন্তু নীতিগুলি একই থাকে।

খেলার প্রকৃতির কারণে রকেট লিগে বাজি ধরা সাধারণত বেশ মজাদার হয়। খেলার ফলাফল নির্বিশেষে খেলোয়াড়রা গেমপ্লে উপভোগ করতে পারে। প্রতিটি ম্যাচ সাধারণত মাত্র পাঁচ মিনিট স্থায়ী হয়, তাই পন্টাররা তাদের বাজির ফলাফল জানতে খুব বেশি অপেক্ষা করে না।

রকেট লিগ বেটিং ২০২২ : আপনার যা জানা দরকার
কেন রকেট লিগ জনপ্রিয়?

কেন রকেট লিগ জনপ্রিয়?

রকেট লীগ PS4 এবং অন্যান্য বিভিন্ন প্ল্যাটফর্মে উপলব্ধ সবচেয়ে জনপ্রিয় বিনামূল্যের গেমগুলির মধ্যে একটি। এটি বেশ জনপ্রিয় যে এটির একটি সক্রিয় অনলাইন সম্প্রদায় রয়েছে যা শুধুমাত্র গেম এবং এর সমস্যাগুলি সম্পর্কে মিথস্ক্রিয়া করে। স্টিম চার্ট অনুমান করে যে গেমটিতে এখনও 150,000 এরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। সংখ্যা সাধারণত বড় ইভেন্টের সময় বেড়ে যায়।

ইস্পোর্টস প্রতিযোগিতাগুলিও গেমটির জনপ্রিয়তা বাড়াতে উল্লেখযোগ্যভাবে সাহায্য করেছে। কিছু ইস্পোর্টস প্রতিযোগিতা হল মেজর লীগ গেমিং এবং ইএসএল। Psyonix এর রকেট লীগ চ্যাম্পিয়নশিপ সিরিজও রয়েছে যা গেমটির জনপ্রিয়তা বজায় রাখতে সাহায্য করে।

অনলাইনে ইস্পোর্ট খেলা

রকেট লীগ সাধারণত বন্ধুদের মধ্যে খেলার জন্য তৈরি করা হয়েছিল। এটি ঘটানোর সবচেয়ে সহজ উপায় হল অনলাইনে খেলা, যদিও এটি একটি গেমিং কনসোলে অফলাইনে খেলা সম্ভব। খেলোয়াড়রা RL উপলব্ধ যে সমস্ত প্ল্যাটফর্মে অনলাইনে সংযোগ করতে এবং প্রতিযোগিতা করতে পারে। খেলোয়াড়দের ক্রস-প্ল্যাটফর্ম খেলা নিষ্ক্রিয় করার বিকল্প আছে। ক্রস-প্ল্যাটফর্ম খেলা নিষ্ক্রিয় হলেই খেলোয়াড়রা একই ধরনের প্ল্যাটফর্মে অন্য খেলোয়াড়দের সাথে সংযোগ করতে পারে।

মসৃণ গেমপ্লে নিশ্চিত করতে, খেলোয়াড়দের একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন। গেমটি আটটি পর্যন্ত বিভিন্ন খেলোয়াড়ের সংযোগের অনুমতি দেয়। যাইহোক, শুধুমাত্র চারটি ভিন্ন খেলোয়াড় এক সময়ে পর্দা বিভক্ত করতে পারে।

কেন রকেট লিগ জনপ্রিয়?
বিগ রকেট লিগ ইস্পোর্টস খেলোয়াড়

বিগ রকেট লিগ ইস্পোর্টস খেলোয়াড়

বেশ কিছু এস্পোর্ট প্লেয়ার eSports খেলায় তাদের সাফল্যের কারণে নিজেদের জন্য একটি নাম তৈরি করেছে। এগুলি সাধারণত রকেট লিগ সহ জনপ্রিয় গেমগুলিতে তাদের উপার্জনের পরিমাণ দ্বারা বিচার করা হয়। তাদের বেশিরভাগই এমন কিছু গেম জনপ্রিয় করার জন্য দায়ী যেখানে তারা সাধারণত জয়ী হয়।

Johan Sundstein eSports-এ 7.2 মিলিয়ন ডলারের বেশি জিতেছে, যা তাকে eSports-এ সর্বোচ্চ উপার্জনকারী করে তুলেছে। পরবর্তী খেলোয়াড় হলেন কাইল গিয়ারসডর্ফ, যার জয়ের পরিমাণ ৩.২ মিলিয়ন ডলারের বেশি। অন্যান্য উল্লেখযোগ্য নাম হল পিটার রাসমুসেন, ইয়ান পোর্টার, লি সাং-হাইওক, ফেগ এবং জুনা সোটালা।

কেন খেলোয়াড়রা রকেট লিগ ভালোবাসে?

রকেট লিগের জনপ্রিয়তার পিছনে একটি প্রধান কারণ হল খেলাটি সৎ। এর মানে গেমটি খেলোয়াড়দের সাফল্য নির্ধারণ করতে অ্যালগরিদম ব্যবহার করে না।

খেলোয়াড়দের শুধুমাত্র পদার্থবিদ্যার আইনের উপর নির্ভর করতে হবে কোনো র্যান্ডমাইজেশন ছাড়াই। গেমটিতে কোনও পে-টু-উইন উপাদানও নেই। গেমের মধ্যে সমস্ত লেনদেন শুধুমাত্র প্রসাধনী, যা খেলোয়াড়রা তাদের গাড়িগুলিকে নান্দনিকভাবে আরও ভাল দেখানোর জন্য ব্যবহার করে।

আরেকটি সুস্পষ্ট কারণ হল যে গেমটি বেশ বিনোদনমূলক। গেমটির গ্রাফিক্স এবং প্রতিযোগিতামূলক প্রকৃতি এটি কতটা মজাদার তা প্রধান অবদানকারী কারণ। গেমটির ক্রস-প্ল্যাটফর্ম শিরোনামটিও অনেক খেলোয়াড়ের কাছে বেশ আকর্ষণীয়।

বিগ রকেট লিগ ইস্পোর্টস খেলোয়াড়
কিভাবে একটি প্রো মত রকেট লিগ খেলতে?

কিভাবে একটি প্রো মত রকেট লিগ খেলতে?

রকেট লিগ খেলা তুলনামূলকভাবে সহজ। যেকোনো নতুন খেলোয়াড়ের খেলা বুঝতে এবং খেলতে মাত্র কয়েক মিনিট সময় লাগে। যাইহোক, একজন বিশেষজ্ঞ হওয়ার জন্য অনেক অনুশীলনের প্রয়োজন হয় কারণ কিছু কৌশল শেখা কঠিন হতে পারে।

প্রাথমিক শেখার বক্ররেখার সাথে গেমের নিয়ন্ত্রণগুলি জানা জড়িত। খেলোয়াড়রা তখন জয়ের সম্ভাবনা উন্নত করতে কিছু পজিশনাল নাটক এবং কৌশল শেখা শুরু করতে পারে। গেমটিতে একটি প্রশিক্ষণ মোড রয়েছে যা খেলোয়াড়দের তাদের খেলা শিখতে এবং উন্নত করতে সহায়তা করার জন্য একটি টিউটোরিয়াল অন্তর্ভুক্ত করে।

বেসিক টিউটোরিয়ালগুলি গাড়ি নিয়ন্ত্রণ করা, ডজ এবং জাম্প করা এবং বুস্ট ব্যবহার করার বিষয়ে সবকিছু শেখায়। অ্যাডভান্সড টিউটোরিয়ালগুলি জটিল কৌশলগুলি যেমন ডাবল জাম্প করা, রকেট ফ্লাইং এবং সামনের দিকে ফ্লিপ করা সম্পর্কে তথ্য সরবরাহ করে।

রকেট লীগের সবচেয়ে বড় খেলোয়াড় এবং দল

এর তালিকা সবচেয়ে বড় খেলোয়াড় এবং দল রকেট লিগের রেঞ্জ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন থেকে শুরু করে নতুনদের মধ্যে। শীর্ষ খেলোয়াড় হলেন M0nkey M00n, যিনি BDS দলের হয়ে খেলেন। তিনি বর্তমানে পেশাদার রকেট লীগ গেমিংয়ের তৃতীয় বছরে রয়েছেন। 18 বছর বয়সী এই যুবক ধারাবাহিকভাবে তার দলকে জয়ের দিকে নিয়ে যাওয়ার জন্য পরিচিত।

Jstn, যিনি NRG দলের হয়ে খেলেন, তিনিও সেরাদের মধ্যে স্থান পেয়েছেন। তার সাফল্যের পাশাপাশি, তিনি খেলার সবচেয়ে বিখ্যাত গোল করার জন্য পরিচিত। তার খেলার ধরন দ্রুত, চটকদার এবং খুব সৃজনশীল। অন্যান্য উল্লেখযোগ্য নামের মধ্যে রয়েছে টিম এনভির টার্বোপোলসা, টিম বিডিএস থেকে অতিরিক্ত এবং টিম রোগের ফার্স্টকিলার।

কিভাবে একটি প্রো মত রকেট লিগ খেলতে?
একটি রকেট লিগ চ্যাম্পিয়নশিপে বাজি ধরা

একটি রকেট লিগ চ্যাম্পিয়নশিপে বাজি ধরা

ইস্পোর্টস ওয়ার্ল্ড কাপ বর্তমানে নামে পরিচিত ইলেকট্রনিক স্পোর্টস ওয়ার্ল্ড কনভেনশন (ESWC)। এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় বেশ কয়েকটি ই-স্পোর্টস জড়িত, যা প্রতি বছর হয়। সাধারণত, জাতীয় কোয়ালিফায়ার ইভেন্টগুলি সাধারণত সারা বিশ্বের দলগুলির মধ্যে হয়।

শুধুমাত্র বাছাইপর্বের বিজয়ীরাই চ্যাম্পিয়নশিপে তাদের দেশের প্রতিনিধিত্ব করার অধিকার পায়। অনুষ্ঠানটির জনপ্রিয়তা ধীরে ধীরে কিন্তু ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এটি বর্তমানে সারা বিশ্ব থেকে কয়েক হাজার অনলাইন দর্শকদের আকর্ষণ করে।

ESWC লিগারেনা নামে একটি ফরাসি কোম্পানি তৈরি করেছিল। কোম্পানিটি আগে শুধুমাত্র ফ্রান্সের মধ্যেই ছোট LAN ইভেন্ট হোস্ট করার জন্য পরিচিত ছিল। 2003 সালে, কোম্পানিটি বড় হওয়ার এবং বিশ্বব্যাপী অংশগ্রহণকারীরা যোগ দিতে পারে এমন একটি ইভেন্ট হোস্ট করার সিদ্ধান্ত নিয়েছে। এটি ESWC এর জন্ম চিহ্নিত করেছে।

এরপর কোম্পানিটি বৃদ্ধি পায় এবং 5005 সালে গেম-সার্ভিসে পরিবর্তিত হয়। এটি 2009 সালে গেমস-সলিউশন নামে আরেকটি কোম্পানি নিয়ে আসে, যেটি পরে তার ব্র্যান্ডের মালিকানা অর্জন করে। 2012 সালে, অক্সেন্ট নামক একটি সংস্থা, যেটি ইলেকট্রনিক খেলাধুলায় বিশেষজ্ঞ, ESWC অধিগ্রহণ করে।

একটি রকেট লিগ চ্যাম্পিয়নশিপে বাজি ধরা
ESWC সম্পর্কে সব

ESWC সম্পর্কে সব

2003 সালে অনুষ্ঠিত প্রথম eSports বিশ্বকাপে 358 জন বিভিন্ন অংশগ্রহণকারী ছিল। মোট 37টি দেশ এই ইভেন্টে 150,000 ইউরোর প্রাইজমানি জিতে অংশ নেয়। ইভেন্টে মাত্র পাঁচটি খেলা ছিল। অংশগ্রহণকারীদের সংখ্যা 2006 সাল নাগাদ 547 জনে পৌঁছেছিল, যা 53টি ভিন্ন দেশের প্রতিনিধিত্ব করে। পুরস্কারের অর্থও বেড়ে হয়েছে 400,000 মার্কিন ডলারে। খেলার সংখ্যাও বেড়ে হয়েছে সাতটিতে।

ESWC তখন থেকে প্রতি বছর অনুষ্ঠিত হয়েছে, প্রতি বছর অংশগ্রহণকারীদের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। যাইহোক, পুরষ্কারের অর্থ উভয় দিকেই ওঠানামা করেছে, কিছু বছর আগের বছরের তুলনায় পুল পুরস্কার কম ছিল। কিছু বছরে, গেমার এবং দর্শকদের অভিজ্ঞতা বাড়ায় এমন উন্নতিগুলিকে অন্তর্ভুক্ত করতে ইভেন্টের কাঠামোও পরিবর্তিত হয়েছে।

ESWC-তে গেমের বৈশিষ্ট্য

2003 সালে, ESWC ইভেন্টে মাত্র পাঁচটি খেলা দেখানো হয়েছিল। এর মধ্যে রয়েছে কাউন্টার-স্ট্রাইক, অবাস্তব টুর্নামেন্ট, ওয়ারক্রাফট III, কোয়েক 3 এবং কাউন্টার-স্ট্রাইক ফিমেল। 2004 সালে, পেইনকিলার এবং প্রো ইভোলিউশন সকার তালিকায় যুক্ত করা হয়েছিল। প্রতিটি পরবর্তী বছর নতুন গেমের কিছু সংযোজনও দেখেছে।

গ্রান টুরিসমো 4, ট্র্যাকম্যানিয়া নেশনস, ডিফেন্স অফ দ্য অ্যানসিয়েন্টস, স্পেশাল ফোর্স, ফিফা, গতির প্রয়োজন, গিটার হিরো, সুপার স্ট্রিট ফাইটার, ডোটা, শুট ম্যানিয়া স্টর্ম, টেককেন, কল অফ ডিউটি, জাস্ট ড্যান্স, এবং লিগ অফ লিজেন্ডস। ESWC-তে খেলা হয়েছে এমন অন্যান্য গেমগুলি।

যখনই একটি গেমের নতুন সংস্করণে বৈশিষ্ট্যযুক্ত টুর্নামেন্ট মুক্তি পেয়েছে, তারা পুরানো সংস্করণগুলি প্রতিস্থাপন করেছে। উদাহরণস্বরূপ, FIFA 10 2011 সালে FIFA 11 এবং তারপর 2012 সালে FIFA 13 দ্বারা প্রতিস্থাপিত হয়েছিল৷ একটি একক ইভেন্টে সর্বাধিক দশটি গেম প্রদর্শিত হয়েছে, 2010 সালে৷

অফিসিয়াল শিরোনাম ব্যতীত, টুর্নামেন্টে সাধারণত অন্যান্য খেলা অন্তর্ভুক্ত থাকে। সাধারণত, প্রায় সব জনপ্রিয় esports সাধারণত খেলা হয় কিন্তু প্রধান ইভেন্ট হিসাবে বৈশিষ্ট্যযুক্ত করা হয় না। গেমগুলিকে ফাইটিং, ফার্স্ট-পারসন শুটার, মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধক্ষেত্র, রেসিং, স্পোর্টস, রিয়েল-টাইম স্ট্র্যাটেজি, থার্ড-পারসন শ্যুটার এবং কার্ড গেম হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে।

মেডেল ট্যালি

বর্তমানে, ফ্রান্সের কাছে সর্বোচ্চ সংখ্যক পদক রয়েছে, যা হল 23টি স্বর্ণপদক, 14টি রৌপ্য পদক এবং 25টি ব্রোঞ্জ পদক। মার্কিন যুক্তরাষ্ট্র 30টি পদক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে, তারপরে সুইডেন এবং দক্ষিণ কোরিয়া রয়েছে। ইভেন্টে অংশগ্রহণকারী সমস্ত দেশগুলির মধ্যে মাত্র 32টি দেশ পদক জিতেছে।

ESWC সম্পর্কে সব
নিখুঁত রকেট লীগ বুকমেকার খুঁজুন

নিখুঁত রকেট লীগ বুকমেকার খুঁজুন

বর্তমানে, রকেট লীগে বাজি বাজার অফার করে এমন অনেক বেটিং প্রদানকারী নেই। একজনকে খুঁজে পাওয়া কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। একটি পেতে একটি সহজ উপায় হল একটি ক্যাসিনো র‍্যাঙ্কিং সাইট পরিদর্শন করা এবং উপলব্ধগুলির তালিকার মধ্য দিয়ে যাওয়া৷ পরবর্তী ধাপে সবচেয়ে উপযুক্ত একটি নির্ধারণ করতে সম্ভাব্য সব বেটিং সাইট তুলনা করা জড়িত।

এই প্রক্রিয়াটি সাইটে উপলব্ধ ইভেন্টের সংখ্যা, প্রতিকূলতা, প্রদানকারীর বিশ্বাসযোগ্যতা এবং অর্থপ্রদানের প্রক্রিয়াকরণ, অন্যান্য অনেক বিষয় বিবেচনা করে। সঠিক বেটিং সাইট খোঁজা নিশ্চিত করে যে প্লেয়ার সেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা উপভোগ করে।

খেলোয়াড়দের টাকা জমা দিতে হবে রকেট লিগে বাজি ধরার আগে তাদের অ্যাকাউন্টে। এটি সেই সাইটগুলি ব্যতীত যেগুলি আরএল-এ বাজি ধরার জন্য নো-ডিপোজিট বোনাস ব্যবহার করার প্রস্তাব দেয় এবং অনুমতি দেয়৷ এই সমস্ত সেট সহ, খেলোয়াড়রা উপলব্ধ সমস্ত বেটিং বিকল্প বিবেচনা করতে পারে এবং প্রাসঙ্গিক বাজি রাখতে পারে।

এর মধ্যে রয়েছে রকেট লিগ টিমের জয়ের জন্য বাজি ধরা, স্কোরের সংখ্যা এবং স্কোর করা খেলোয়াড়। কিছু এস্পোর্টস বুকমেকাররা সাধারণত গেমগুলি লাইভ স্ট্রিম করে। এটি খেলোয়াড়দের বাজি ধরার পরে গেমটি অনুসরণ করতে দেয়। এটি খেলোয়াড়দের দল এবং খেলোয়াড়দের অন্তর্দৃষ্টি দেয়, যা তাদের পরবর্তী বেটিং সিদ্ধান্ত জানাতে সাহায্য করতে পারে।

নিখুঁত রকেট লীগ বুকমেকার খুঁজুন
সেরা রকেট লীগ দল বাজি

সেরা রকেট লীগ দল বাজি

অসংখ্য দল সেরাদের মধ্যে স্থান পাওয়ার জন্য যথেষ্ট ভালো। এই জাতীয় দলগুলিতে বাজি ধরা সাধারণত পন্টারদের আরও ভাল জেতার সুযোগ দেয়, যদিও তাদের সাধারণত কম প্রতিকূলতা থাকে। র‌্যাঙ্কিং দলগুলি কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে কারণ অনেকগুলি কারণ বিবেচনা করা উচিত। যেমন অন্তর্ভুক্ত:

  • দলের সার্বিক পারফরম্যান্স।
  • দলের বর্তমান ফর্ম।
  • যে প্রতিযোগিতায় দলগুলি অংশ নিয়েছে, আরও কয়েকটির মধ্যে।

টিম বিডিএস

সর্বোচ্চ র‍্যাঙ্কিং দলটিকে বলা হয় টিম বিডিএস। দলটি M0nkey M00n, MaRc খেলোয়াড়দের সাথে একটি সুইস এস্পোর্টস সংস্থা_দ্বারা_8, এবং অতিরিক্ত। তিনজন বর্তমানে একটি চুক্তির অধীনে রয়েছে যা 2022 সালের শেষ পর্যন্ত স্থায়ী হবে। দলের কোচ হলেন কায়েল। দলটি শত শত ম্যাচ খেলেছে এবং সিরিজে 75%-এর বেশি জয় এবং 64%-এর বেশি জয় রেকর্ড করেছে।

টিম প্রাণশক্তি

দ্বিতীয় র‍্যাঙ্কিং দল টিম ভাইটালিটি, পূর্বে রেনল্ট ভাইটালিটি। দলটি ফ্রান্সে অবস্থিত এবং বিভিন্ন ইস্পোর্ট গেমে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পরিচিত। এর সক্রিয় খেলোয়াড় হল ফেয়ারি পিক, কায়ডপ এবং আলফা54। দলের কোচকে মাউন্ট বলা হয়। সিরিজে দলটির 67% এর বেশি জয়ের রেকর্ড রয়েছে এবং গেমগুলিতে 59% জয় রয়েছে।

ডিগনিটাস

তৃতীয় দলটিকে বলা হয় ডিগনিটাস, আগে বলা হয় টিম ডিগনিটাস. এই দলটি মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত, যেখানে Joreuz, Apparentlyjack, Scrub Killa এবং Jessie রয়েছে। সিরিজে তাদের 58% এর বেশি জয়ের এবং গেমে 54% জয়ের রেকর্ড রয়েছে।

মিসফিট গেমিং

চতুর্থ র‍্যাঙ্কিং দলটি হল মিসফিটস গেমিং। আমেরিকান ইস্পোর্টস সংস্থা মিয়ামিতে অবস্থিত। দলের খেলোয়াড়রা হলেন মিত্তেন, আরজু, কাশ এবং অ্যান্ডিথেমেন্ডি। দলের পারফরম্যান্স হল 70% সিরিজ জয় এবং 59% খেলায় জয়। শতাংশগুলি বেশ চিত্তাকর্ষক, তবে দলটি যে গেম খেলেছে তা অন্যান্য শীর্ষ দলের তুলনায় অনেক কম।

এসএমপিআর ইস্পোর্টস

SMPR eSports কে Semper Esportsও বলা হয়। ইউরোপিয়ান রকেট লিগ দলের মালিক হল সেম্পার ফোর্টিস এস্পোর্টস নামে একটি ইংরেজি ই-স্পোর্টস সংস্থা। খেলোয়াড়রা হলেন কাসিও, আর্চি, চসেট 45 এবং রামএস। দলের পারফরম্যান্স 52% সিরিজে জয় এবং 51% খেলায় জয়।

অন্যান্য উল্লেখযোগ্য দলগুলোর মধ্যে রয়েছে Endpoint CeX, Evil Geniuses, Vodafone Giants, Rix GG, Team Liquid, Guild Esports, Williams Resolve, FC Barcelona, Karmine Corp, Team Queso, SK Gaming, এবং Natus Vincere. এটা মনে রাখা অপরিহার্য যে গেমের প্রতিযোগিতামূলক প্রকৃতির কারণে র‌্যাঙ্কিং সাধারণত সময়ে সময়ে পরিবর্তিত হতে থাকে।

সেরা রকেট লীগ দল বাজি
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

পেশাদার

  • গেমটি বিনোদনমূলক: সবচেয়ে সুস্পষ্ট প্রো হল যে গেমটি বেশ বিনোদনমূলক। গেমটিতে পদার্থবিজ্ঞানের আইন ব্যবহার করে গাড়ি নিয়ন্ত্রণ করা মাঝে মাঝে আসক্তি হতে পারে। গ্রাফিক্স এবং গাড়ির নান্দনিকতা পরিবর্তন করার ক্ষমতাও এটিকে বেশ উপভোগ্য করে তোলে।
  • গেমটি খেলা সহজ: গেমটির অপেক্ষাকৃত সহজ নিয়ম এবং উদ্দেশ্য রয়েছে। গেম কন্ট্রোলও বেশ সহজ। এটি নতুনদের সহ যে কারও পক্ষে খেলা এবং উপভোগ করা সহজ করে তোলে।
  • **গেমটি বিনামূল্যে:**আরেকটি শীর্ষ প্রো হল যে গেমটি সম্পূর্ণ বিনামূল্যে। গেমারদের গেম বা এর বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করার জন্য তাদের অর্থের সাথে বিচ্ছেদের বিষয়ে চিন্তা করার দরকার নেই।
  • গেমটিতে একটি বিশদ গাড়ি সম্পাদক রয়েছে: গাড়ির সম্পাদকটি বেশ বিস্তারিত, যা খেলোয়াড়দের তাদের গাড়িগুলিকে চরম বিবরণে পরিবর্তন করতে দেয়। পরিবর্তনগুলি গেমের পারফরম্যান্সকে প্রভাবিত করে না।
  • গেমটির একটি প্রশিক্ষণ মোড রয়েছে: খেলোয়াড়রা প্রশিক্ষণ মোডে স্যুইচ করে তাদের খেলা উন্নত করতে শিখতে বা প্রশিক্ষণ নিতে পারে। টিউটোরিয়ালগুলো বেশ বিস্তারিত এবং কার্যকর।

কনস

  • খেলার দৈর্ঘ্য নির্দিষ্ট করা হয়েছে: পাঁচ মিনিটে সেট করা গেমের দৈর্ঘ্য পরিবর্তন করার কোনো বিকল্প নেই।
  • এআই দলগুলি প্রায়শই খুব সহজেই হেরে যায়: এআই দল অভ্যাসগতভাবে গোল করা অনায়াসে করে তোলে, মাঝে মাঝে এমনকি সতীর্থদের নিজের উপর স্কোর করে
  • সার্ভার প্রায়ই ভেঙ্গে যেতে পারে: খেলোয়াড়রা সাধারণত সময়ে সময়ে সার্ভার ব্রেকডাউন অনুভব করে।
সুবিধা - অসুবিধা
রকেট লিগ বেটিং মতভেদ সম্পর্কে সব

রকেট লিগ বেটিং মতভেদ সম্পর্কে সব

বেশিরভাগ বেটিং প্রদানকারীরা সাধারণত গেমের প্রত্যাশিত ফলাফলের উপর ভিত্তি করে রকেট লিগ বেটিং অডস অফার করে। মতভেদ গণনার জন্য নির্দিষ্ট সূত্র ব্যবহার করা হয়, যা সরাসরি সম্ভাব্যতার সাথে সম্পর্কিত। উদাহরণ স্বরূপ, একটি খেলায় জয়লাভ করার জন্য একটি উচ্চ সম্ভাবনাময় দলে কম প্রতিকূলতা থাকবে, যার ফলে জয় কম হবে। মতভেদগুলি সাধারণত প্রামাণিক ফুটবলের অনুরূপভাবে উপস্থাপন করা হয়।

অনুমতি দেয় এমন সাইটগুলির জন্য গেমটি চলতে থাকায় বাজি ধরার মতপার্থক্যগুলিও সাধারণত পরিবর্তন হতে থাকে লাইভ পণ রকেট লিগে। উদাহরণস্বরূপ, যদি দল একটি গোল করে তবে একটি দলের জয়ের সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেতে পারে।

বিভিন্ন বেটিং সাইটের মতভেদ পরিবর্তিত হতে পারে, যদিও তাদের অধিকাংশেরই সাধারণত নগণ্য পার্থক্য থাকে। যাইহোক, কিছু বেটিং সাইট আছে যা বাকিদের তুলনায় উল্লেখযোগ্যভাবে ভালো প্রতিকূলতার অফার করে। এটি সেরা সাইটটি বেছে নেওয়া অপরিহার্য করে তোলে কারণ এটি সরাসরি সম্ভাব্য জয়ের পরিমাণকে প্রভাবিত করে।

কিছু সাইটের প্রতিকূলতা সম্পর্কে বিভিন্ন প্রয়োজনীয়তা রয়েছে খেলোয়াড়দের কখন বাজি ধরতে হবে বোনাস ব্যবহার করে. খেলোয়াড়দের অবশ্যই তাদের জয়কে আসল নগদে রূপান্তর করতে সক্ষম হওয়ার প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। তাই রকেট লিগে বাজি ধরার জন্য বোনাস ব্যবহার করার সময় বাজির প্রয়োজনীয়তার দিকে নজর রাখা অপরিহার্য।

রকেট লিগ বেটিং মতভেদ সম্পর্কে সব
রকেট লিগে বাজি ধরে কীভাবে সেরা জয় করা যায়

রকেট লিগে বাজি ধরে কীভাবে সেরা জয় করা যায়

প্রারম্ভিকদের জন্য, খেলোয়াড়দের তাদের বাজির সাথে খুব নির্বাচনী হতে হবে। এটি বিশেষ করে পন্টারদের ক্ষেত্রে যারা রকেট লিগ বেটিংয়ে নতুন। খেলোয়াড়দের কেবলমাত্র RL-এ বাজি রাখা উচিত যা সর্বাধিক জয়ের ফলাফলের পরিবর্তে একটি পছন্দসই ফলাফলের সম্ভাবনা বেশি।

বাজি ধরার আগে একটি দল এবং এর খেলোয়াড়দের সম্পর্কে গবেষণা করা পন্টারদের আরও ভাল বেটিং সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে। একটি দলের আগের পারফরম্যান্স, র‍্যাঙ্কিং এবং বর্তমান ফর্ম সবই একটি খেলার প্রত্যাশিত ফলাফলকে প্রভাবিত করতে পারে।

খেলোয়াড়দেরও অধিকার ব্যবহার করা উচিত পণ কৌশল এবং কৌশল. এটি করা পন্টারদের বাজির সিদ্ধান্ত নেওয়ার সময় অনেক বেশি নির্ধারক হতে সাহায্য করতে পারে। এর কারণ হল তারা সর্বদা জানবে কোন বুকমেকার এবং বাজির ধরন তারা যে সমস্ত বাজির জন্য বেছে নেবে।

সঠিক ব্যাঙ্করোল ব্যবস্থাপনাও অপরিহার্য। খেলোয়াড়দের কখনই অর্থ ব্যয় করা উচিত নয় যা তারা কোনও বাজিতে হারতে পারে না।

খেলোয়াড়দের সবসময় তাদের জন্য উপলব্ধ যে কোনো বোনাস ব্যবহার করা উচিত। বেশিরভাগ এস্পোর্টস বেটিং প্রদানকারীরা সাধারণত একটি অফার করে স্বাগতম বোনাস. এই ধরনের বোনাস ব্যবহার করা খেলোয়াড়দের গেমটি শেখার বা অনুশীলন করার সুযোগ দেয় এবং সম্ভবত কোনও ঝুঁকি ছাড়াই অর্থ জিততে পারে।

রকেট লিগে বাজি ধরে কীভাবে সেরা জয় করা যায়