Smite

Smite হল একটি মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধের ক্ষেত্র (MOBA) যেখানে খেলোয়াড়রা একটি পৌরাণিক পরিবেশের মধ্যে দলবদ্ধ হন। এটি এমন একটি বিশ্বে সংঘটিত হয় যেখানে বিভিন্ন সংস্কৃতির দেবতারা আধিপত্যের জন্য লড়াই করে। স্ট্যান্ডার্ড কনকোয়েস্ট মোডের মধ্যে প্রতিটি দল 5 সদস্য নিয়ে গঠিত। প্রতিপক্ষ দল এবং NPC মিনিয়নদের সাথে লড়াই করার জন্য তাদের অবশ্যই তাদের বিভিন্ন ক্ষমতা এবং কৌশল ব্যবহার করতে হবে।

জুয়াড়িরা যদি যথেষ্ট কঠিন দেখায় তবে তারা একটি esports বেটিং অ্যাপ খুঁজে পাবে যাতে Smite অন্তর্ভুক্ত থাকে। অতীতে এটি কার্যত অসম্ভব ছিল। যাইহোক, জিনিসগুলি পরিবর্তন হতে শুরু করেছে। গেমটি এখন PC, Xbox One, PlayStation 4 এবং Nintendo Switch-এ উপলব্ধ। এটি তার নতুন খেলোয়াড় গ্রহণকে প্রসারিত করেছে। ফলস্বরূপ আরও বেশি লোক স্মিট টুর্নামেন্টে বাজি ধরতে আগ্রহী। প্রতিটি ঈশ্বরের চারটি ভিন্ন ক্ষমতা রয়েছে। এর মধ্যে এলাকার ক্ষতি, বাফিং বা ভিড় নিয়ন্ত্রণ অন্তর্ভুক্ত থাকতে পারে। ম্যাচের সময় খেলোয়াড়ের অভিজ্ঞতা অর্জনের সাথে সাথে এই বৈশিষ্ট্যগুলি আপগ্রেড করা যেতে পারে। ঈশ্বর 20 এর সর্বোচ্চ স্তরে পৌঁছাতে সক্ষম। শক্তি এবং প্রতিরক্ষা বাড়াতে আইটেম কেনার জন্য সোনা ব্যবহার করা হয়। এটি শত্রুদের হত্যা বা আইটেম বিক্রি করে অর্জিত হয়।

Smite
কি Smite স্বাতন্ত্র্যসূচক করে তোলে?

কি Smite স্বাতন্ত্র্যসূচক করে তোলে?

সেখানে অনেক MOBA আছে। যাইহোক, Smite তার তৃতীয় ব্যক্তি প্রদর্শনের জন্য নিজেকে আলাদা করে তোলে। এটি একটি রিফ্রেশিং গ্রহণ রীতি যেটি সাধারণত একটি উপরে নিচের চেহারার পক্ষে। ফলস্বরূপ, খেলোয়াড়রা খেলায় নিমগ্নতার একটি বৃহত্তর অনুভূতি অনুভব করে।

এই গেম টাইপের সমস্ত স্ট্যান্ডার্ড ট্রপ উপস্থিত রয়েছে। তারা স্পষ্টভাবে সংজ্ঞায়িত দলের ভূমিকা, চরিত্র নির্মাণ এবং চূড়ান্ত ক্ষমতা অন্তর্ভুক্ত. যাইহোক, এই মেকানিক্সগুলি এমন একটি বর্ণনার মধ্যে সেট করা হয়েছে যা বিস্তৃত মানুষের কাছে আবেদন করে। পুরাণ একটি খুব জনপ্রিয় থিম. গড অফ ওয়ার এবং অ্যাসাসিনস ক্রিডের মতো ব্লকবাস্টার হিটগুলির জন্য এটি আরও বেশি আবেদন খুঁজে পেয়েছে। স্মাইট প্লেয়াররা তাদের প্রিয় ঈশ্বরের নিয়ন্ত্রণ নিতে পারে এবং নতুন সম্পর্কে জানতে পারে।

কি Smite স্বাতন্ত্র্যসূচক করে তোলে?
Smite উপর পণ

Smite উপর পণ

প্রচুর এস্পোর্ট বেটিং সাইট রয়েছে যেগুলি আইকনিক MOBA-তে বাজি ধরার প্রস্তাব দেয় যেমন কিংবদন্তীদের দল. যাইহোক, জুয়াড়িদের এমন একটি খুঁজে পেতে অসুবিধা হতে পারে যা স্মাইট ভক্তদের পূরণ করে। কুলুঙ্গি ফ্যান্টাসি গেম বুকমেকার সাইটগুলিতে এই বাজারগুলি সন্ধান করা ভাল। বার্ষিক স্মাইট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের সময় তাদের আরও ভালো সুযোগ থাকবে। পন্টাররা তাদের ভবিষ্যদ্বাণী করতে পারে কোন দলটি শীর্ষে থাকবে। তারা একটি সম্ভাব্য MVP-এ বাজি ধরে পৃথক খেলোয়াড়দের উপর ফোকাস করতে পারে।

2015 সালে যখন এটি Xbox One কনসোলে মুক্তি পায় তখন বুকমেকারদের দ্বারা গেমটি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি পায়। এটি পিসি থেকে কনসোল গেমিং পর্যন্ত প্রসারিত হওয়া প্রথম MOBA গুলির মধ্যে একটি করে তুলেছে৷ এটি দ্রুত হারে বৃদ্ধি পেতে থাকে। ফলস্বরূপ, এটি সম্ভবত এস্পোর্ট বেটিং সম্প্রদায়ের মধ্যে আরও বেশি পরিচিত হয়ে উঠবে বলে মনে হচ্ছে।

একটি প্রতিযোগিতামূলক পরিবেশের মধ্যে Smite 5v5 ম্যাচে খেলা হয়। জুয়াড়িদের সবচেয়ে বেশি সংহতির সাথে দল বাছাই করতে হবে। প্রতিটি সদস্যের একটি নির্দিষ্ট ভূমিকা থাকবে। এর মধ্যে এডি ক্যারি, জংলার, মিড, সোলো বা সাপোর্ট অন্তর্ভুক্ত থাকবে। কর্মের উপর উচ্চ জোর দিয়ে রাউন্ডগুলি প্রায়শই বিশৃঙ্খল হতে পারে। যাইহোক, বিজয়ী দলগুলি তাদের প্রতিপক্ষকে পরাস্ত করার জন্য কৌশল প্রয়োগ করে।

Smite উপর পণ
কেন Smite জনপ্রিয়?

কেন Smite জনপ্রিয়?

Smite-এর জনপ্রিয়তার চাবিকাঠি হল এর উদ্ভাবনী ডিসপ্লে পছন্দ। খেলোয়াড়রা বিনামূল্যে সামগ্রী অ্যাক্সেস করতে পারে এই সত্যটিও নতুন ব্যবহারকারীদের একটি স্বাস্থ্যকর পরিমাণের দিকে পরিচালিত করেছে। হাই-রেজ স্টুডিওস গেমটি আপডেট করে চলেছে এবং ভক্তদের অনলাইনে তাদের কথা বলার অনুমতি দেয়। গেমপ্লে খুব বেশি জটিল নয়। এটি MOBA এর অন্যান্য অনেক উদাহরণের সাথে খুব মিল। এই ধরনের এস্পোর্ট গেমগুলি জুয়াড়িদের কাছেও জনপ্রিয় কারণ তারা দেখতে উত্তেজনাপূর্ণ এবং সম্ভাব্য বিজয়ীর ভবিষ্যদ্বাণী করা মোটামুটি সহজ হতে পারে।

ইন্টারনেট সম্প্রদায়

স্মাইট দুটি সম্প্রদায়কে একত্রিত করতে পরিচালনা করে। প্রথমটি হল MOBA-এর অনুরাগীরা যারা নতুন কিছু খুঁজছেন৷ দ্বিতীয়টি হল যারা বিভিন্ন সংস্কৃতির প্রাচীন পৌরাণিক কাহিনী সম্পর্কে শিখতে উপভোগ করে। Smite-এর পিছনে থাকা কোম্পানি খেলোয়াড়দের তাদের অনলাইন ফোরামে সক্রিয় হতে উৎসাহিত করে।

অনলাইন এস্পোর্টস খেলা

Smite-এর জন্য কোনো একক প্লেয়ার মোড নেই। পরিবর্তে প্রতিটি রাউন্ডে বন্ধুত্বপূর্ণ এবং প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়দের সাথে অনলাইনে সংযোগ করা জড়িত। এই ধারার অন্যান্য গেমগুলিতে যোগাযোগের সমস্যা থাকে। সৌভাগ্যবশত Smite একটি খুব চিত্তাকর্ষক পাঠ্য চ্যাট সিস্টেম আছে. ব্যবহারকারীরা নির্দিষ্ট বাক্যাংশের একটি তালিকা থেকে নির্বাচন করতে সক্ষম হয় যাতে দল একসাথে সহযোগিতা করতে পারে।

কেন Smite জনপ্রিয়?
বড় এস্পোর্টস খেলোয়াড়

বড় এস্পোর্টস খেলোয়াড়

Smite অবশ্যই একটি দল নিবদ্ধ খেলা বেশ কিছু পেশাদার ব্যক্তি আছে যারা জুয়াড়িদের নজরে এসেছে। লোকেরা বাজি রেখে কিছু বড় নাম (এবং তাদের ভূমিকা) এর মধ্যে রয়েছে:

  • MLCSt3alth (মিড লেন)
  • ইয়ামিন (মাঝ লেন)
  • এমিলিটু (শিকারী)
  • ভেনেনু (মাঝ লেন)
  • সাইনো (জঙ্গলার)
  • sam4soccer2 (জংলার)
  • নীলমাহ (সহায়তা)
  • Jarcorrr (একক লেন)

খেলা কেন খেলোয়াড়দের প্রিয়?

Smite-এর সাফল্যের মূল কারণ হল এর থার্ড পারসন ভ্যানটেজ পয়েন্ট। এটি এটিকে অন্যান্য ঘরানার শিরোনাম থেকে আলাদা করে তোলে যা ঐতিহ্যগতভাবে টপ ডাউন ডিসপ্লে বেছে নেয়। মোডগুলির একটি শালীন পরিসরের সাথে মিলিত একটি উজ্জ্বল এবং রঙিন শিল্প শৈলীও রয়েছে। Smite খেলার জন্য বিনামূল্যে এবং ন্যায্য পারিশ্রমিকে খেলোয়াড়রা বর্তমান এবং ভবিষ্যত উভয় DLC-তে অ্যাক্সেস লাভ করে।

বড় এস্পোর্টস খেলোয়াড়
এটা কিভাবে খেলতে হয়

এটা কিভাবে খেলতে হয়

খেলোয়াড়কে প্রথমে যা করতে হবে তা হল তারা কোন দলের ভূমিকা পালন করতে চায় তা নির্ধারণ করা। এটি ঈশ্বরের চরিত্রকে প্রভাবিত করবে যা তারা নিয়ন্ত্রণ করবে। একবার একটি ম্যাচ শুরু হলে 5 জন খেলোয়াড় তাদের প্রতিপক্ষের সাথে যুদ্ধ করতে এবং এলাকা রক্ষা করতে একসাথে কাজ করে। পুরো ম্যাচ জুড়ে নতুন ক্ষমতা এবং আপগ্রেড কেনার সুযোগ রয়েছে।

সবচেয়ে বড় Smite দল

নিচের দলগুলো প্রত্যেকেই স্মাইট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতেছে। তাই জুয়াড়িরা বাজি খোঁজার সময় তাদের দিকে নজর রাখতে চাইবে:

  • জ্ঞানীয় প্রাইম
  • এপসিলন ইস্পোর্টস
  • এনআরজি ইস্পোর্টস
  • eUnited
  • স্প্লাইস
  • এসকে গেমিং
  • পিটসবার্গ নাইটস
  • আটলান্টিস লেভিয়াথানস
এটা কিভাবে খেলতে হয়
স্মাইট বিশ্বকাপ

স্মাইট বিশ্বকাপ

2015 সাল থেকে Smite World Championship (SWC) বার্ষিক ভিত্তিতে অনুষ্ঠিত হয়েছে। এটি উত্তর থেকে সেরা 10 টি দলকে আমন্ত্রণ জানায় আমেরিকা, দক্ষিণ আমেরিকা, চীন এবং ইউরোপ US$2.6 মিলিয়ন (এবং ক্রমবর্ধমান) প্রাইজ পুলের জন্য প্রতিযোগিতা করবে। এই এস্পোর্টস ওয়ার্ল্ড কাপটি আরও ঐতিহ্যবাহী ধরণের খেলাধুলার সাথে মোটামুটি একই রকম। টুর্নামেন্ট ফরম্যাটে একটি ডবল এলিমিনেশন প্লেসমেন্ট স্টেজ অন্তর্ভুক্ত থাকে যার পরে একক এলিমিনেশন নকআউটের একটি রাউন্ড থাকে।

উত্তর আমেরিকার দলগুলো আধিপত্য বিস্তার করে। যাদের সদর দফতর গ্রেট ব্রিটেন এবং জার্মানিও সাম্প্রতিক বছরগুলোতে ভালো করেছে। 2022 সালে আটলান্টিস লেভিয়াথান্স দলের জারকোররকে সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হিসাবে চিহ্নিত করা হয়েছিল।

হাই-রেজ স্টুডিওস যখন প্রথম টুর্নামেন্টের আয়োজন করেছিল তখন এটি তুলনামূলকভাবে ছোট ছিল। তারপর থেকে এটি জুয়া শিল্পের মধ্যে একটি উচ্চ স্তরের স্বীকৃতি অর্জন করেছে। পুরষ্কার পুল আরও লাভজনক হয়ে উঠার কারণে এটি বাড়ানো হয়েছে। এই উচ্চ বাজি আরো কারণ হয়েছে esport বেটিং সাইট নোটিশ নিতে মোটামুটি স্বল্প সংখ্যক দল এর অর্থ হল যে পন্টারদের বিজয়ী বাছাই করার আরও ভাল সুযোগ রয়েছে। যারা এই ইস্পোর্ট বিশ্বকাপ লাইভ দেখতে চান তারা অনলাইন স্ট্রিমিং অ্যাপ ব্যবহার করে তা করতে পারেন।

স্মাইট বিশ্বকাপ
Smite বাজি প্রদানকারী

Smite বাজি প্রদানকারী

এটি এমন গেম নয় যা সাধারণত একটি মূলধারার বুকমেকারে পাওয়া যাবে। ক্রমবর্ধমান জনপ্রিয়তা থাকা সত্ত্বেও স্মাইট একটি কাল্ট গেম বেশি। এর মানে হল যে জুয়াড়িদের বিশেষ ওয়েবসাইট খুঁজে বের করতে হবে। সেরা এস্পোর্ট বেটিং সাইটগুলি জুয়া খেলার জন্য শিরোনামের একটি বড় পরিসর অফার করবে। যদি তারা বাজারের বিস্তৃত নির্বাচন ধারণ করে তবে Smite তাদের মধ্যে একটি হতে পারে।

এই গেমটি বৈশিষ্ট্যযুক্ত এমন একটি প্রদানকারীর সন্ধান করা সময়সাপেক্ষ হতে পারে। মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধের ক্ষেত্র গেমগুলিতে জোর দেয় এমনগুলির উপর ফোকাস করে অনুসন্ধানটি সংকীর্ণ করা যেতে পারে। Smite Pro League এবং Smite Console League শুরু হলে নতুন বাজারগুলিও খুলতে পারে। তাই জুয়াড়িদের নজর রাখতে হবে কখন এই টুর্নামেন্টগুলো হবে।

সেরা প্রদানকারীরা এই ধরণের গেমের জন্য জুয়া খেলার বিকল্পগুলির একটি শালীন নির্বাচন অফার করবে। বাজি ধরার বিকল্পগুলি যেমন বিজয়ী দলের ভবিষ্যদ্বাণী করা এবং সর্বোচ্চ স্থান পাওয়া খেলোয়াড় জনপ্রিয়। যাইহোক, পন্টার আরও নির্দিষ্ট কিছু বেছে নিতে চাইতে পারে। উদাহরণগুলির মধ্যে একটি রাউন্ড জয়ের সঠিক পরিস্থিতিতে বা একটি ম্যাচে হত্যার সংখ্যার উপর বাজি ধরা অন্তর্ভুক্ত থাকতে পারে।

Smite বাজি প্রদানকারী
উল্লেখযোগ্য দল অনুসরণ করুন

উল্লেখযোগ্য দল অনুসরণ করুন

জুয়াড়িরা যদি একটি প্রান্ত অর্জন করতে চায় এবং আরও সঠিকভাবে বাজি ধরতে চায় তবে এই এস্পোর্ট সম্প্রদায়ের মধ্যে সেরা দলগুলিকে অনুসরণ করা মূল্যবান। স্মাইট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের উপরে উল্লিখিত বিজয়ীরা নজর রাখার জন্য আদর্শ। সেরা দলগুলিও তাদের ম্যাচগুলি স্ট্রিম করার প্রবণতা রাখবে। এটি পন্টারদের তাদের শক্তি এবং দুর্বলতাগুলি আরও ভালভাবে বোঝার সুযোগ দেয়। প্রতিটি খেলোয়াড়কে বিশ্লেষণ করাও বুদ্ধিমানের কাজ। যেহেতু প্রতিটি দলের সদস্যের একটি নির্দিষ্ট ভূমিকা আছে জুয়াড়িরা জানতে পারবে কোন মাপদণ্ডে তাদের বিচার করতে হবে।

  • জঙ্গলারদের দ্রুত প্রচুর পরিমাণে মিনিয়ন প্রেরণে দক্ষ হতে হবে।
  • পরবর্তী পর্যায়ে দলকে জয়ের দিকে নিয়ে যাওয়ার আগে একজন AD ক্যারিকে দুর্বল পরিসংখ্যান সহ বেশিরভাগ খেলায় টিকে থাকতে হয়।
  • যখন তাদের প্রয়োজন হয় তখন একজন মিডকে প্রচুর সমর্থন প্রদান করতে হয়।
  • দলের লড়াই এবং গোল সমাপ্তির সময় একক সহায়তা প্রদান করে। তাই তারা মোটামুটি বহুমুখী হতে হবে.
  • নাম অনুসারে একজন সাপোর্ট প্লেয়ার অন্যদের সাহায্য করে যাতে দল যতটা সম্ভব সফল হতে পারে।

জুয়াড়িরা একবার প্রতিটি খেলোয়াড়ের ভূমিকা জানতে পারলে এটি তাদের জানতে সাহায্য করবে যে কোনটি সেরা ধরনের প্রো টিম তৈরি করে।

উল্লেখযোগ্য দল অনুসরণ করুন
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

পেশাদার

  • রঙিন এবং মজাদার ডিসপ্লে জুয়াড়িদের বিস্তৃত পরিসরের কাছে আবেদন করবে।
  • যারা পৌরাণিক কাহিনীতে আগ্রহী তারা গেম থেকে অনেক কিছু পাবেন নিশ্চিত।
  • যতটা সম্ভব ভারসাম্য বজায় রাখার জন্য গেমের পিছনের দল নিয়মিত এটি আপডেট করছে।
  • বিভিন্ন ঈশ্বরের বৈচিত্র্য ম্যাচগুলিকে আকর্ষণীয় রাখে।
  • Smite হল একটি রিফ্রেশিং স্টাইল।

কনস

  • ম্যাচের ক্রিয়া মোটামুটি বিশৃঙ্খল হয়ে উঠতে পারে। তাই জুয়াড়ি যারা আরও সহজবোধ্য এস্পোর্ট গেম পছন্দ করে তারা অভিভূত এবং বিভ্রান্ত বোধ করতে পারে।
  • যেহেতু Smite 2012 সালে প্রকাশিত হয়েছিল কিছু লোক গেম ইঞ্জিনটিকে কিছুটা পুরানো বলে মনে করতে পারে।
  • খেলাটি আরও ভালভাবে বোঝার জন্য জুয়াড়িরা এটি খেলতে বেছে নিতে পারে। সমস্যা হল এর ইনস এবং আউটগুলি শিখতে অনেক সময় লাগে।
  • ভারসাম্যের উপর জোর দেওয়ার অর্থ হল কোন ঈশ্বরের চরিত্রের জয়ের সবচেয়ে বড় সুযোগ রয়েছে তা নির্ধারণ করা কঠিন।
  • গেমটি এমন খেলোয়াড়দের জন্য ডিজাইন করা হয়নি যারা একক অভিজ্ঞতা চান।
সুবিধা - অসুবিধা
Smite বাজির মতভেদ বোঝা

Smite বাজির মতভেদ বোঝা

একটি Smite বাজির মতভেদকে প্রভাবিত করবে এমন অনেকগুলি ভেরিয়েবল রয়েছে। সবচেয়ে প্রাসঙ্গিক ফ্যাক্টর বাজি নিজেই প্রকৃতি হবে. উদাহরণস্বরূপ, একটি সরাসরি বিজয়ীর ভবিষ্যদ্বাণী করা খুব থাকবে বিভিন্ন মতভেদ পরবর্তী কাঠামোতে জুয়া খেলার জন্য অপসারণ বা হত্যা।

শীর্ষ এস্পোর্ট বেটিং সাইটটি লোকেদের স্মাইটের জন্য বাজি ধরার বিকল্পগুলির একটি শালীন পরিসর সরবরাহ করবে। Punters বিভিন্ন প্রতিকূল বিকল্প একটি সংখ্যা সম্মুখীন হতে পারে. মার্কিন বুকমেকার সাইটগুলিতে আমেরিকান অদ্ভুততা সবচেয়ে সাধারণ। এগুলি একটি + এবং - চিহ্ন ব্যবহার করে উপস্থাপন করা হয়। প্রাক্তনটি আন্ডারডগের প্রতিনিধিত্ব করে, যখন পরবর্তীটি সবচেয়ে সম্ভাব্য বিজয়ীর প্রতিনিধিত্ব করে।

স্মাইট জুয়াড়িরাও ভগ্নাংশের মতভেদ লক্ষ্য করতে পারে। তারা ভগ্নাংশের আকারে সম্ভাব্য জয়ের পরিমাণ প্রদর্শন করে। উদাহরণ স্বরূপ, যদি ব্যক্তি 5/1 মতভেদ দিয়ে একটি বাজি জিততে সক্ষম হয় তবে তার উপার্জন হবে তার বাজির পরিমাণের পাঁচগুণ।

এছাড়াও অসংখ্য সাইট রয়েছে যেগুলি Smite গেমগুলিতে দশমিক মতভেদ অফার করতে পারে। এগুলি ভগ্নাংশের অনুরূপ তবে পরিবর্তে একটি দশমিক বিন্দু ব্যবহার করুন। যদি কেউ 2.0 অডড সহ Smite গেমে $15 বাজি রাখে তাহলে তাদের জয় দ্বিগুণ হয়ে $30 হবে।

Smite বাজির মতভেদ বোঝা
Smite পণ টিপস এবং কৌশল

Smite পণ টিপস এবং কৌশল

এই ধরনের esports বাজি জ্ঞান শক্তি আসে. একজন জুয়াড়ি Smite সম্পর্কে যত বেশি জানবে তাদের বিজয়ী বাজি রাখার সম্ভাবনা তত বেশি। তাই সোশ্যাল মিডিয়াতে Smite প্লেয়ার এবং গেমের পিছনে থাকা কোম্পানিকে অনুসরণ করে নতুন উন্নয়ন সম্পর্কে আপ টু ডেট রাখা বুদ্ধিমানের কাজ।

জুয়াড়িরাও নিজেরা Smite খেলতে পারে। এটি তাদের নতুন গড প্যাক প্রকাশের বিষয়ে সচেতন করবে যা ভবিষ্যতের টুর্নামেন্টের গতিশীলতা পরিবর্তন করতে পারে। মূল ধারণাগুলি বোঝার মাধ্যমে একটি প্রান্তও অর্জন করা যেতে পারে। এর মধ্যে রয়েছে কে/ডি/এ (হত্যা/মৃত্যু/সহায়তা), প্রতি মিনিটে সোনা এবং খেলোয়াড় সহায়তা।

Smite পণ টিপস এবং কৌশল