Warcraft

ওয়ারক্রাফ্ট 3 হল ব্লিজার্ড এন্টারটেইনমেন্টের ওয়ারক্রাফ্ট ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি। এটি পুরানো ইস্পোর্টস গেমগুলির মধ্যে একটি, তবে এটি এখনও পেশাদার স্তরে খেলা হয়, প্রো টুর্নামেন্টগুলি নিয়মিতভাবে অনুষ্ঠিত হয়। ইস্পোর্টস দৃশ্যে গেমটির ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে এই কিস্তিটি পরবর্তীতে ওয়ারক্রাফ্ট 3: রিফার্জড 2020-এ রিলিজ করা হলে এটি একটি প্রত্যাবর্তন দেখতে পাবে।

রিফার্জড প্রকাশের পর, ব্লিজার্ড ESL-এর সাথে তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছে, যা আসন্ন বছরগুলির জন্য একটি eSports ফিক্সচার হিসাবে গেমটির স্থানের গ্যারান্টি দেয়। যদিও এটি কিছু বড় শিরোনামের মতো জনপ্রিয় নাও হতে পারে, এটি একটি বিশ্বস্ত খেলোয়াড়ের ভিত্তি ধরে রাখে, সারা বিশ্ব থেকে ভক্তদের আকর্ষণ করে।

Warcraft
Warcraft esport গেম কি?

Warcraft esport গেম কি?

মূলত 'ওয়ারক্রাফ্ট 3: রেইন অফ ক্যাওস' নামে 2002 সালে মুক্তি পায়, গেমটি বিকাশ করেছিল তুষারঝড় এবং ইতিমধ্যে একটি বিখ্যাত ওয়ারক্রাফ্ট ভিডিও-গেম সিরিজের অংশ হিসাবে মাইক্রোসফ্ট উইন্ডোজের জন্য প্রকাশিত হয়েছে। কিন্তু কয়েক বছর পরে 2003 সালে এটির সম্প্রসারণ প্যাক, 'দ্য ফ্রোজেন থ্রোন' প্রকাশ না হওয়া পর্যন্ত, ওয়ারক্রাফ্ট 3 ই-স্পোর্টস দৃশ্যের একটি অপরিহার্য উপাদান হয়ে ওঠে।

এটি ইলেকট্রনিক স্পোর্টস ওয়ার্ল্ড কাপ, ওয়ার্ল্ড সাইবার গেমস এবং ওয়ার্ল্ড সিরিজ অফ ভিডিও গেমের মতো বিভিন্ন ই-স্পোর্টস উত্সবে একটি অবিচ্ছিন্ন উপস্থিতি হয়ে উঠবে, কয়েকটি উল্লেখ করার জন্য। এটি দক্ষিণ কোরিয়া এবং চীনে বিশেষভাবে জনপ্রিয় হবে। অন্যান্য ই-স্পোর্টস শিরোনাম প্রবর্তনের কারণে 2010 সালে এর জনপ্রিয়তা কিছুটা হ্রাস পেলেও সাম্প্রতিক বছরগুলিতে এটি একটি শক্তিশালী অনুসরণ বজায় রেখেছে যা বেড়েছে।

ওয়ারক্রাফ্ট 3 ওয়ারক্রাফ্ট II এর ঘটনার বেশ কয়েক বছর পরে সংঘটিত হয় এবং পতিত প্যালাডিন আর্থাস মেনেথিলের নেতৃত্বে আনডেডের একটি সেনাবাহিনীর সহায়তায় আজারথের কাল্পনিক জগত দখল করার বার্নিং লিজিয়নের প্রচেষ্টার গল্প অনুসরণ করে। এটি হিউম্যান অ্যালায়েন্স, অর্কিশ হোর্ড এবং নাইট এলভসকে অনুসরণ করে কারণ তারা বিশ্ব গাছকে কলুষিত করার আগে তাদের থামাতে একসাথে কাজ করে।

ওয়ারক্রাফ্ট 3 হল একটি রিয়েল-টাইম কৌশল গেম যা একটি উচ্চ ফ্যান্টাসি জগতে সেট করা হয়েছে। রিয়েল-টাইম স্ট্র্যাটেজি, বা RTS, এর একটি সাবজেনার কৌশল ভিডিও গেম যেখানে সব খেলোয়াড় একই সময়ে পালা বদলে "রিয়েল-টাইমে" খেলতে পারে।

ওয়ারক্রাফ্টের মতো একটি রিয়েল-টাইম স্ট্র্যাটেজি গেমে, প্রতিটি খেলোয়াড় মানচিত্রের অবস্থানগুলি সুরক্ষিত করতে এবং/অথবা তাদের প্রতিপক্ষের সংস্থানগুলিকে ধ্বংস করতে তাদের আংশিক নিয়ন্ত্রণে বিল্ডিং এবং ম্যানুভার ইউনিট স্থাপন করে। প্রথাগত আরটিএস গেমে অতিরিক্ত ইউনিট এবং বিল্ডিং তৈরি করা সম্ভব, যদিও এটি সাধারণত সংগৃহীত সম্পদ ব্যয় করার প্রয়োজন দ্বারা সীমাবদ্ধ।

সংক্ষেপে বলা যায়, ওয়ারক্রাফ্টের মতো একটি আরটিএস গেমের মধ্যে রয়েছে সম্পদ সংগ্রহ, বেস নির্মাণ, ইন-গেম প্রযুক্তিগত বিকাশ এবং পরোক্ষ ইউনিট নিয়ন্ত্রণ।

Warcraft esport গেম কি?
Warcraft উপর বাজি

Warcraft উপর বাজি

গেমটির জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে এবং eSports বেটিং দৃশ্যটি বিকশিত হওয়ার সাথে সাথে এটি অনিবার্য ছিল যে বুকমেকাররা, স্পোর্টসবুক, এবং wow eSports বেটিং সাইটগুলি তাদের বেটিং অফারে Warcraft 3 সহ শুরু করবে৷

একবার আপনি Warcraft এ বাজি ধরার সিদ্ধান্ত নিলে, আপনি যে বাজি রাখতে চান তার জন্য আপনাকে সঠিক eSports বাজির সাইটটি আবিষ্কার করতে হবে। ইস্পোর্টস বেটিং এখন ক্রমবর্ধমান সংখ্যক অনলাইন জুয়া সাইটগুলিতে অ্যাক্সেসযোগ্য, প্রথাগত বুকমেকার থেকে বিশেষ ইস্পোর্টস বেটিং সাইট পর্যন্ত।

ভিডিও গেমে বাজি ধরা ঐতিহ্যগত স্পোর্টস বাজির থেকে আলাদা বলে মনে হতে পারে, কিন্তু আপনি eSports-এ অভ্যস্ত হওয়ার সাথে সাথে আপনি দেখতে পাবেন যে eSports অ্যাকশনে বাজি ধরাটা সকার, বাস্কেটবল বা ঘোড়দৌড়ের উপর বাজি ধরার মতোই।

সুতরাং, আপনি কিভাবে একটি eSports বাজি তৈরি করবেন এবং কিভাবে আপনি আপনার বাজি জিতবেন? এটি একটি ঐতিহ্যগত বাজি তৈরি এবং জেতার সমান। আপনি আগ্রহী eSport বাজি বাজার চয়ন করুন এবং চেক আউট eSports মতভেদ এটা আপনার জন্য সঠিক তা নিশ্চিত করতে।

eSports বেটিং এর বড় সুবিধা হল যে এটি সম্প্রদায়ের সাথে আরও বেশি ইন্টারেক্টিভ, লাইভ স্ট্রিমিং, পরিসংখ্যান, সোশ্যাল মিডিয়া, এবং সেরা eSports বুকমেকারদের কাছ থেকে ভিডিও গেমগুলিতে বাজি ধরার এমন একটি দুর্দান্ত অভিজ্ঞতা।

কেন Warcraft জনপ্রিয়?

ওয়ারক্রাফ্ট 3 একটি বিশাল সাফল্য ছিল, এবং এটি প্রকাশের পর থেকে সংক্ষিপ্ত সময়ের মধ্যে অনলাইন মাল্টিপ্লেয়ার ভিডিও গেমগুলিকে পুনরায় কল্পনা করে। গেমটি লক্ষ লক্ষ কপি বিক্রি করেছে, একটি কাল্ট স্ট্যাটাস এবং একটি বিশাল অনুগত ফ্যান বেস প্রতিষ্ঠা করেছে। গেমটি যখন eSports-এর প্রতিযোগিতামূলক ক্ষেত্রে প্রবেশ করে, তখন এটি বেশ কয়েকটি জনপ্রিয় টুর্নামেন্ট এবং তারকা খেলোয়াড়দের জন্ম দেয়।

ই-স্পোর্টস বাজির বাজারে অনেকগুলি বিশিষ্ট গেমের সাথে, Warcraft 3 কিছুটা বুকিদের দ্বারা উপেক্ষিত হয়েছে, যদিও পেশাদার টুর্নামেন্ট ইভেন্ট বিশ্বের বিভিন্ন স্থানে প্রায় প্রতি বছরই ঘটতে থাকে।

অন্যদিকে, ব্লিজার্ড, কীভাবে একটি পুরানো ক্লাসিককে পুনরুত্থিত করতে হয় তা জানে। ওয়ারক্রাফ্ট 3-এর জনপ্রিয়তা হ্রাস পাওয়ার সাথে সাথে ব্লিজার্ড গেমটিতে নতুন জীবন শ্বাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওয়ারক্রাফ্ট 3: রিফার্জড, ক্লাসিক গেমের একটি দৃশ্যত উন্নত এবং আপডেট সংস্করণ, 2020 সালে প্রকাশিত হয়েছিল।

ইন্টারনেট সম্প্রদায়

গেমটি চীন, দক্ষিণ কোরিয়া, জার্মানি, সুইডেন এবং জাপানে বিশেষভাবে জনপ্রিয় ছিল। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষ ইলেকট্রনিক স্পোর্টস ওয়ার্ল্ড কাপ, ওয়ার্ল্ড সাইবার গেমস, ওয়ার্ল্ড ইস্পোর্টস গেমস, ইন্টারন্যাশনাল ইস্পোর্টস ফেস্টিভ্যাল এবং ভিডিও গেমসের ওয়ার্ল্ড সিরিজের মতো টুর্নামেন্ট দেখেছে। আর খেলাটি শুধু পেশাদার প্রতিযোগিতার মধ্যেই সীমাবদ্ধ ছিল না; এটি Battle.net এর মত বিভিন্ন অপেশাদার প্রতিযোগিতামূলক অঙ্গনে কয়েক হাজার ব্যবহারকারী ছিল।

Warcraft উপর বাজি
ওয়ারক্রাফ্ট অনলাইন বাজানো

ওয়ারক্রাফ্ট অনলাইন বাজানো

ওয়ারক্রাফ্ট 3-এ গেমারদের একটি মানচিত্রে স্থাপন করা হয় এবং তাদের বেস তৈরি করতে এবং তাদের প্রতিপক্ষকে পরাস্ত করার জন্য যথেষ্ট বড় সেনাবাহিনী তৈরি করতে সোনা এবং কাঠের মতো সংস্থান সংগ্রহ করতে হবে।

আর সেটা হল খেলার শুরু মাত্র। গেমটি জিততে, একজন খেলোয়াড়কে অবশ্যই তাদের ঘাঁটি রক্ষা করতে হবে এবং শত্রুর ঘাঁটিও ধ্বংস করতে হবে। এর অনেকগুলি নতুন বৈশিষ্ট্যের মধ্যে, রেইন অফ ক্যাওস দুটি নতুন রেস প্রবর্তন করেছিল: নাইট এলভস এবং দ্য আনডেড আসল অর্কস এবং হিউম্যানদের পাশাপাশি যাওয়ার জন্য, এটি রেসের সংখ্যা বাড়িয়ে চারটি করেছে।

Dota, League of Legends, বা Starcraft 2-এর মত গেমের বিপরীতে ওয়ারক্রাফ্ট 3 হল এমন কয়েকটি গেমের মধ্যে একটি যা সেনা ইউনিটে নায়কদের অন্তর্ভুক্ত করে, যেখানে আপনি হয় একজন চ্যাম্পিয়নকে নিয়ন্ত্রণ করেন বা সম্পূর্ণরূপে বেস-বিল্ডিংয়ে মনোনিবেশ করেন। প্রতিটি ওয়ারক্রাফ্ট 3 রেসের একটি অনন্য নায়ক রয়েছে, প্রতিটি নায়ককে তাদের মূল স্ট্যাট - শক্তি, তত্পরতা এবং বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে শ্রেণিবদ্ধ করা হয়েছে।

প্রতিটি রেসের সেরা নায়কদের মধ্যে কিছু হল মাউন্টেন কিং ফর দ্য হিউম্যানস, দ্য অর্কের টরেন চিফটেন, দেরীতে খেলার প্রিয় ডেথ নাইট ফ্রম দ্য আনডেড এবং এলভেন রেসের ডেমন হান্টার, যেটি তর্কযোগ্যভাবে গেমের সবচেয়ে খারাপ নায়ক। .

ওয়ারক্রাফ্ট অনলাইন বাজানো
বড় ওয়ারক্রাফট প্লেয়ার

বড় ওয়ারক্রাফট প্লেয়ার

ওয়ারক্রাফ্ট 3 সম্ভবত ইতিহাসের প্রথম কম্পিউটার গেম যা ইস্পোর্টস কিংবদন্তির জন্ম দিয়েছে। ওয়ারক্রাফ্ট 3 প্রতিযোগিতামূলক গেমিং দৃশ্যে অনেক সুপরিচিত নাম ছিল।

লি 'স্কাই' জিয়াওফেং

লি জিয়াওফেং একজন চাইনিজ ওয়ারক্রাফ্ট 3 মাস্টার যিনি গেমটিতে মানব জাতিকে উপস্থাপন করার পদ্ধতিতে বিপ্লব করেছিলেন। তিনি 2005 এবং 2006 সালে চীনের লাল জার্সিতে ওয়ার্ল্ড সাইবার গেমস জিতেছিলেন। এই প্রতিযোগিতাটিকে আন্তর্জাতিক ওয়ারক্রাফ্ট 3 গেমিংয়ের শীর্ষস্থান হিসাবে গণ্য করা হয়েছিল, এবং পরপর দুই বছর এতে লির জয় তাকে ওয়ার্ল্ড সাইবার গেমস হল অফ ফেমে জায়গা করে দিয়েছে। .

Yoan 'ToD' Merlo

Yoan Merlo হলেন আরেকজন সুপরিচিত খেলোয়াড় যিনি ওয়ার্ল্ড ইস্পোর্টস গেমস, ব্লিজার্ড ওয়ার্ল্ডওয়াইড ইনভাইটেশনাল এবং সাইবারথলেট প্রফেশনাল লীগ জিতেছেন। তিনি ওয়ার্ল্ড সাইবার গেমসেও প্রশংসনীয় অভিনয় করেছিলেন, যেখানে তিনি রৌপ্য এবং ব্রোঞ্জ পদক জিতেছিলেন এবং 2007 সালের সেরা ওয়ারক্রাফ্ট 3 খেলোয়াড় নির্বাচিত হন।

ওয়াং 'ইনফি' জুয়েন

গেমটি খেলার সময়, ওয়াং জুয়েন অসংখ্য আক্রমণাত্মক এবং প্রতিরক্ষামূলক টাওয়ার স্থাপনের জন্য পরিচিত ছিলেন। তিনি 2007 সালে আন্তর্জাতিক ই-স্পোর্টস ফেস্টিভ্যাল, মস্কোতে KODE5, 2008 সালে ওয়ার্ল্ড ইস্পোর্টস গেমস, 2009 সালে ওয়ার্ল্ড সাইবার গেমস এবং ওয়ার্ল্ড এলিট টিমের সাথে ওয়ারক্রাফ্ট 3 চ্যাম্পিয়ন্স লিগ সিজন XIV সহ অসংখ্য টুর্নামেন্ট জিতেছেন।

বড় ওয়ারক্রাফট প্লেয়ার
একটি Warcraft টুর্নামেন্ট বা লীগ আছে?

একটি Warcraft টুর্নামেন্ট বা লীগ আছে?

সম্ভবত সবচেয়ে বড় এবং সবচেয়ে প্রতীক্ষিত ওয়ারক্রাফ্ট টুর্নামেন্ট হল ইএসএল প্রো ট্যুর, বা যা কখনও কখনও নামে পরিচিত ড্রিমহ্যাক ওপেন.

ড্রিমহ্যাক 1990 এর দশকের গোড়ার দিকে মালুংয়ের একটি প্রাথমিক বিদ্যালয়ের বেসমেন্টে সহপাঠী এবং বন্ধুদের একটি ছোট সমাবেশ হিসাবে শুরু হয়েছিল, সুইডেন. এটি 1994 সালে স্কুল ক্যাফেটেরিয়াতে স্থানান্তরিত করা হয়েছিল, এটি সেই সময়ে বৃহত্তর আঞ্চলিক ডেমো টেক এবং গেমিং ইভেন্টগুলির মধ্যে একটি হয়ে ওঠে। এটি ছিল ড্রিমহ্যাক ডাব করা প্রথম ইভেন্ট।

1997 সালে বোরলেঞ্জের অ্যারেনা কুপোলেনে অনুষ্ঠিত এই ইভেন্টটি সুইডেনের বৃহত্তম ল্যান পার্টি এবং সেই সময়ে স্ক্যান্ডিনেভিয়ার তৃতীয় বৃহত্তম দল হয়ে ওঠে। এছাড়াও, ড্রিমহ্যাক 2001 এবং পরবর্তী ইভেন্টগুলি জঙ্কোপিং-এর এলমিয়া প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে এটি রয়ে গেছে।

15 নভেম্বর, 2012-এ, ড্রিমহ্যাক উত্তর আমেরিকা এবং ইউরোপীয় ই-স্পোর্টস দৃশ্যের বৃদ্ধি এবং বিকাশকে সমর্থন করার জন্য মেজর লীগ গেমিং (এমএলজি) এবং ইলেকট্রনিক স্পোর্টস লিগ (ইএসএল) এর সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে। এই সহযোগিতার মধ্যে সার্বজনীন র‌্যাঙ্কিং, একীভূত প্রতিযোগিতার কাঠামো এবং অন্যান্য বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত ছিল।

30 সেপ্টেম্বর, 2020-এ, ESL ঘোষণা করেছে যে এটি ড্রিমহ্যাকের সাথে একত্রিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দুটি ব্যবসা এক হিসাবে কাজ করে, কিন্তু দুটি ব্র্যান্ড স্বাধীনভাবে পরিচালিত হয়। ESL Pro Tour 2020 হল বিশ্বের প্রথম Warcraft 3 পেশাদার সফর। ESL, DreamHack-এর সহযোগিতায়, ইভেন্টের আয়োজন করে, স্পনসর করে এবং হোস্ট করে।

আশ্চর্যজনকভাবে, বিশ্ব মঞ্চে প্রতিযোগিতায় সেরা দেশটি দক্ষিণ কোরিয়া। ক্যালিফোর্নিয়া-ভিত্তিক ই-স্পোর্টস কোম্পানি, যখন 2019 সালে Gen.G এলিট এস্পোর্টস একাডেমি সিউলে খোলে, তখন তারা এতদূর গিয়ে বলে যে "দক্ষিণ কোরিয়াকে এখনও ই-স্পোর্টসের মক্কা হিসাবে বিবেচনা করা হয়" এবং "এই যেখানে বেশিরভাগ প্রতিভা থাকে"

প্রতিযোগীতামূলক ভিডিও গেম কেমন হয় তার সংজ্ঞা বরাবরই দক্ষিণ কোরিয়া। অনলাইন গেমিং দক্ষিণ কোরিয়ায় বিশ্বের অন্য যেকোনো স্থানের চেয়ে আগে এবং দ্রুততার সাথে শুরু হয়েছে। 1990 এর দশকের শেষের দিকে যখন দেশটি প্রথম উচ্চ-গতির ইন্টারনেট চালু করে, তখন এটি পিসি ব্যাং নামে পরিচিত 24-ঘন্টা গেমিং ক্যাফেগুলির সংখ্যা বৃদ্ধি পায়।

এই কৌতূহলী, প্রায়শই ভূগর্ভস্থ, ভেন্যুগুলি গেমিং সংস্কৃতির কেন্দ্রস্থলে বিকশিত হয়, অবশেষে অনানুষ্ঠানিক টুর্নামেন্টের আয়োজন করে। 2000 সাল নাগাদ, দক্ষিণ কোরিয়ার ক্যাবল চ্যানেলগুলি বিশ্বের প্রথম অনলাইন গেমিং প্রতিযোগিতা সম্প্রচার করে।

শিক্ষা মন্ত্রকের সাম্প্রতিক একটি সমীক্ষা অনুসারে, ইস্পোর্টস এখন পঞ্চম-সবচেয়ে প্রচলিত ভবিষ্যতের চাকরি দক্ষিণ কোরিয়ার শিক্ষার্থীরা, শুধুমাত্র ক্রীড়াবিদ, ডাক্তার, শিক্ষক এবং ডিজিটাল সামগ্রী নির্মাতাদের পিছনে। 2022 সালে, eSports এমনকি এশিয়ান গেমসে অন্তর্ভুক্ত করা হবে।

শীর্ষ খেলোয়াড়, যেমন কিংবদন্তীদের দল' লি সাং-হাইওক, সাংকেতিক নাম ফেকার, কে-পপ মূর্তিগুলির মতো খ্যাতি এবং ভাগ্যের সমান স্তর অর্জন করে৷ ইন্টারনেটে রিয়েল-টাইমে তাদের খেলা দেখার জন্য লক্ষ লক্ষ লোক টিউন ইন করে৷ মহামারীর আগে, ভক্তরা ই-স্পোর্টস এরেনাগুলিতে ভিড় করেছিল যা রক কনসার্ট এবং প্রো-রেসলিং স্টেডিয়ামের মধ্যে ক্রসের মতো দেখায়।

শীর্ষস্থানীয় খেলোয়াড়, আশ্চর্যজনকভাবে, কোরিয়ান বংশোদ্ভূত। জ্যাং 'মুন' জায়ে হো একজন পাঁচবারের ওয়ারক্রাফ্ট 3 ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন, ওয়ারক্রাফ্ট 3-এর একজন প্রাক্তন কিংবদন্তি নাইট এলফ খেলোয়াড় এবং স্টারক্রাফ্ট II-এর একজন জের্গ খেলোয়াড়। তিনি তিনটি টেলিভিশন জাতীয় দক্ষিণ-কোরিয়ান লিগ জিতেছেন, পাশাপাশি এমবিসিগেমের বিশ্বযুদ্ধের চারটি মৌসুম।

ওয়ারক্রাফ্ট 3-এ মুনকে প্রায়শই দেখা যেত যে কৌশলগুলি নিযুক্ত করে যা অনেক নাইট এলফ খেলোয়াড়দের জন্য আদর্শ হয়ে ওঠে এবং "5ম রেস" হিসাবে ডাকা হয়। তিনি যেকোনো ওয়ারক্রাফ্ট 3 প্লেয়ারের মধ্যে সর্বাধিক টেলিভিশন ওয়ারক্রাফ্ট 3 গেমে অংশগ্রহণ করেছেন এবং জিতেছেন।

যখন স্টারক্রাফ্ট II মুক্তি পায়, তখন তিনি স্টারক্রাফ্ট II এবং ওয়ারক্রাফ্ট 3 উভয়ের জন্যই প্রধান ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, কিন্তু মুন অবশেষে স্টারক্রাফ্ট II তে পূর্ণ-সময়ে যোগ দিয়েছিলেন ধর্মান্ধ জানুয়ারী 2012 সালে।

মুন ডকুমেন্টারি ফিল্ম "বিয়ন্ড দ্য গেম" এ ওয়ারক্রাফ্ট 3 প্লেয়ারদের একজন হিসাবে উপস্থিত হয়েছে।

একটি Warcraft টুর্নামেন্ট বা লীগ আছে?
প্রদানকারী এ Warcraft উপর বাজি

প্রদানকারী এ Warcraft উপর বাজি

Warcraft 3 বেটিং সাইটগুলি এই সময়ে কার্যত চার-পাতার ক্লোভার, কিন্তু অনলাইনে বাজি পাওয়া যায়। সদ্য প্রকাশিত ওয়ারক্রাফ্ট 3: রিফার্জড, সেইসাথে কয়েক দশক ধরে গড়ে ওঠা একনিষ্ঠ ভক্ত বেস, এবং ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এবং হিরোস অফ দ্য স্টর্ম বেট-এ বাজি ধরার সাফল্য, সবই ওয়ারক্রাফ্ট 3 বেটিং দৃশ্যে সাহায্য করেছে৷

অনেক স্পোর্টসবুক আছে যেখানে আপনি Warcraft 3 এ বাজি রাখতে পারেন। সেরা অনলাইন স্পোর্টসবুক খোঁজার সময় আপনাকে অবশ্যই আপনার প্রয়োজন এবং পছন্দগুলি বিবেচনা করতে হবে। আপনি কত ঘন ঘন খেলেন এবং আপনি যে ধরনের বাজি রাখতে চান তার মতো বিষয়গুলি আপনার সিদ্ধান্তের উপর প্রভাব ফেলতে পারে। কিছু লোক একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের সাথে অনলাইন বুকিদের পছন্দ করতে পারে, অন্যরা প্রতিদিন কতটা বাজি রাখতে পারে সে সম্পর্কে আরও বেশি উদ্বিগ্ন হতে পারে।

বাজি ধরতে, আপনাকে প্রথমে একজন নামকরা বুকমেকারের সাথে সাইন আপ করতে হবে। আপনার ঝুঁকি কমাতে, আপনাকে প্রথমে Warcraft 3-এ বাজি ধরার জন্য বুকমেকারের নিয়মগুলি পর্যালোচনা করা উচিত।

সেরা Warcraft 3 বেটিং সাইটগুলি নিম্নরূপ:

  • 1xBet
  • বিটউইনার
  • 10 বাজি
  • পরিম্যাচ
  • বেটসন

মনে রাখবেন যে শুধুমাত্র একটি সাইট একটি eSport অফার করে, এর মানে এই নয় যে এটি সমস্ত ম্যাচে বাজি ধরার প্রস্তাব দেয়৷ আবার, যেহেতু কিছু অনলাইন স্পোর্টসবুক শুধুমাত্র ভিডিও গেমের পরিপ্রেক্ষিতে তাদের পায়ের আঙুল পানিতে ডুবিয়ে দিচ্ছে, তাই তারা ছোট ইভেন্টের জন্য ফিক্সচার উপেক্ষা করে শুধুমাত্র আন্তর্জাতিক কাপের মতো বড় ইভেন্টগুলিতে ফোকাস করতে পারে।

বিবেচনা করুন যে আপনি নিজেকে শুধুমাত্র একটি স্পোর্টসবুকের মধ্যে সীমাবদ্ধ করবেন না। যখন Warcraft 3-এ বাজি ধরার কথা আসে, তখন সব বুকমেকার সমান তৈরি হয় না। কিছু শুধুমাত্র কয়েকটি বাজার প্রদান করতে পারে, অন্যরা একটি বিস্তৃত পরিসর প্রদান করতে পারে।

সবচেয়ে বড় কথা, সমস্ত এস্পোর্ট বুকিরা অন্যদের মতো তাদের বাজারের মূল্য নির্ধারণে ততটা পরিশ্রমী বা দক্ষ নয়। সুতরাং, আপনি বাজি রাখার আগে, আপনার সমস্ত বিকল্প সম্পর্কে চিন্তা করুন। আপনি শীঘ্রই আবিষ্কার করতে পারেন যে কোন বুকমেকারদের সাথে বাজি ধরার জন্য সবচেয়ে বেশি পুরস্কৃত হয় সে সম্পর্কে আপনার ভাল ধারণা আছে।

ওয়ারক্রাফ্ট 3-এ ফলপ্রসূভাবে বাজি ধরতে, এই জিনিসগুলি করতে হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ: গেমটি শেখা এবং সমস্ত প্রাসঙ্গিকের বর্তমান ফর্মটি দেখা খেলোয়াড় এবং দল.

এই জিনিসগুলি মনে রাখা মহান সমর্থন প্রদান করে কারণ তারা আন্তঃসংযুক্ত। কর্মীদের চলাফেরার দিকে নজর রাখাও একটি ভাল ধারণা, কারণ সামান্য পরিবর্তনও একটি Warcraft 3 ম্যাচের সামগ্রিক ফলাফলের উপর বড় প্রভাব ফেলতে পারে।

বর্তমান গেমগুলিতে মনোযোগ দিন কারণ আপনি যদি Warcraft 3 এ বাজি ধরার সময় আরও বেশি অর্থ উপার্জন করতে চান তবে ভবিষ্যতের গেমগুলিতে তাদের প্রভাব পড়তে পারে৷

প্রদানকারী এ Warcraft উপর বাজি
সেরা Warcraft টিম অনুসরণ করুন এবং সঠিকভাবে বাজি

সেরা Warcraft টিম অনুসরণ করুন এবং সঠিকভাবে বাজি

কেউ কেউ মনে করেন যে ওয়ারক্রাফ্ট 3 ছিল প্রথম গেম যা প্রথম ইস্পোর্টস কিংবদন্তি তৈরি করেছিল। এটি হতে পারে কারণ Warcraft 3 একটি অত্যন্ত 1 বনাম 1 eSport, শুধুমাত্র কিছু মানচিত্র এবং টুর্নামেন্টের জন্য 2 বনাম 2 প্রয়োজন৷

ESL Pro Tour 2021 হল তিনটি অঞ্চলে বিভক্ত খেলোয়াড়দের নিয়ে একটি অনলাইন টুর্নামেন্ট: আমেরিকা, এশিয়া এবং ইউরোপ।

নিয়মিত প্রতিযোগিতার পথ, অঞ্চল নির্বিশেষে, একটি ওপেন কোয়ালিফায়ারের জন্য সাইন আপ করা এবং তারপরে বন্ধ কোয়ালিফায়ারে একটি স্থান পাওয়া। তারপর ক্লোজড কোয়ালিফায়ারে অংশ নিন এবং চ্যালেঞ্জারকে একটি জায়গা দিন। শীর্ষস্থানীয় খেলোয়াড়দের চ্যালেঞ্জারে আমন্ত্রণ জানানো হয়; তারা কোয়ালিফায়ারে প্রতিদ্বন্দ্বিতা করে না।

আপনি যদি সেরা ওয়ারক্রাফ্ট 3 প্লেয়ারদের অনুসরণ করতে চান এবং সঠিকভাবে বাজি ধরতে সক্ষম হন, তাহলে এখানে নজর রাখতে কিছু শীর্ষ খেলোয়াড় রয়েছে।

আমেরিকা থেকে, আপনাকে ওরেগন-নেটিভ ভিক্টর 'হিটম্যান' লিনের জন্য দেখতে হবে। তিনি একজন সক্রিয় Orc খেলোয়াড়, বর্তমানে DuSt গেমিং এবং Zero Effort-এর হয়ে খেলছেন। এছাড়াও ওরেগন থেকে, আব্দুল আজিজ "ক্রুনচার" আবেদ একজন সক্রিয় মানব খেলোয়াড়। তিনি বর্তমানে DuSt গেমিংয়ের অংশ।

Warcraft 3 এর এশিয়ান যুদ্ধক্ষেত্রে, লাই "রঙিন" ইয়ংইয়ুন একজন পেশাদার চাইনিজ নাইট এলফ খেলোয়াড়। অবশ্যই, জ্যাং "মুন" জায়ে হো একজন কিংবদন্তি কোরিয়ান নাইট এলফ খেলোয়াড়, বর্তমানে DRX-এর হয়ে খেলছেন৷ Guo "eer0" Zixiang যখন ZDR এর সাথে ছিলেন তখন Orc খেলেন, কিন্তু এখন Undead খেলেন এবং WFZ দ্বারা প্রশিক্ষক হন।

Eom "FoCuS" Hyo Sub, Park "Lyn" Joon, এবং Jeon "Soin" Jin Hwan সকলেই পেশাদার কোরিয়ান Orc খেলোয়াড়। মুন "চাইমিকো" চে ইয়ং, জ্যাং "মুন" জায়ে হো এর সাথে বিভ্রান্ত হবেন না, একজন পেশাদার কোরিয়ান মানব খেলোয়াড়, যিনি বর্তমানে র‌্যাপ্টর গেমিং এর সাথে লিগে আছেন।

জু "ফরটিটিউড" ইউক্সিং, যাকে একজন চতুর মনিকার 'রোমান্টিক' দ্বারাও ডাকা হয়, একজন পেশাদার চীনা খেলোয়াড় যিনি মানবজাতিতে বিশেষজ্ঞ।

গেমের ইউরোপীয় দিক থেকে, বোর্ডের নেতৃত্ব দিচ্ছেন বিখ্যাত দিমিত্রি "হ্যাপি" কোস্টিন, রাশিয়া থেকে আসা সর্বকালের সেরা ওয়ারক্রাফ্ট 3 খেলোয়াড়, যিনি আনডেড রেসের দিকে মনোনিবেশ করেন। আন্দ্রি "ফোগি" কোরেন ইউক্রেন থেকে এসেছেন এবং নাইট এলফ রেসে বিশেষজ্ঞ।

সের্গেই "হক" শেরবাকভ আরেকজন রাশিয়ান খেলোয়াড়, তবে তিনি মানবজাতিতে বিশেষজ্ঞ। ড্যানিয়েল "এক্সলোরডি" স্পেনস্ট একজন পেশাদার জার্মান আনডেড খেলোয়াড় যিনি বর্তমানে মাউসস্পোর্টের প্রতিনিধিত্ব করেন। আরেকজন রাশিয়ান খেলোয়াড়, ইলিয়া "জনিকেজ" ইয়াশেনকভ একজন সক্রিয় রাশিয়ান মানব খেলোয়াড় যিনি বর্তমানে থান্ডার ডাকসের হয়ে খেলেন।

সেরা Warcraft টিম অনুসরণ করুন এবং সঠিকভাবে বাজি
সুবিধা - অসুবিধা

সুবিধা - অসুবিধা

পেশাদার

Warcraft 3: মূল গেমপ্লে অপরিবর্তিত রেখে রিফরজড মূল গেমের কয়েকটি দিক উন্নত করে, যা একটি ভাল জিনিস। রিফরজড, বেশিরভাগ অংশের জন্য, ভিজ্যুয়ালগুলিকে উন্নত করে। মূল গেমগুলির তুলনায় কাঠামো, এনপিসি, দানব এবং বেশিরভাগ ইউনিট উন্নত করা হয়েছে।

Reforged-এ একক-প্লেয়ার প্রচারাভিযানগুলি আপনাকে ঘন্টার পর ঘন্টা ব্যস্ত রাখবে, কারণ তারা বিভিন্ন বর্ণের দৃষ্টিকোণ থেকে বলা বর্ধিত গল্পগুলি বৈশিষ্ট্যযুক্ত করে। উপরন্তু, মূল ওয়ারক্রাফ্ট 3 এবং দ্য ফ্রোজেন থ্রোন সম্প্রসারণের মিশনগুলি রিফার্জে অন্তর্ভুক্ত করা হয়েছে।

কনস

Reforged এর প্রকাশ একটি উল্লেখযোগ্য গ্রাফিকাল ওভারহল প্রতিশ্রুতি, এবং Reforged যখন ভিজ্যুয়াল উন্নত, কঠোর অ্যানিমেশন একটি সামগ্রিক চাক্ষুষ সস্তাতা অবদান. কিছু টেক্সচার এবং মানচিত্রের একটি অদ্ভুত অস্পষ্টতা রয়েছে যা তাদের তুলনায় কম রেজোলিউশন দেখায়।

যেহেতু আপনি বিশেষ কীবাইন্ড তৈরি করতে পারবেন না, তাই আপনাকে অবশ্যই আপনার গেম ফাইলগুলিতে যেতে হবে এবং অভিজ্ঞতাটি পুনরায় তৈরি করতে একটি DOC বা TXT ফাইলে পরিবর্তন করতে হবে৷ সবকিছুর উপরে উঠে আসার জন্য, রিফার্জডের জন্য ব্যবহারকারী চুক্তিটি পুনরায় লেখা হয়েছে যাতে ব্লিজার্ড সমস্ত কাস্টম গেমের মালিক হয়। রিফরজড অভিজ্ঞদের উপভোগ করার জন্য খুব বেশি নতুন অফার করে না এবং এটি সেই বৈশিষ্ট্যগুলিকে সরিয়ে দেয় যা সেই খেলোয়াড়রা অভ্যস্ত হয়ে উঠেছে।

সুবিধা - অসুবিধা
Warcraft বাজির মতভেদ বোঝা

Warcraft বাজির মতভেদ বোঝা

আজকাল, অনলাইন এস্পোর্টস বুকি চারটি ভিন্ন ধরনের Warcraft 3 বেটের সাথে পন্টার প্রদান করুন। ম্যাচ বিজয়ীদের বাজি বাজার, প্রতিবন্ধী বাজার, ফিউচার বা সরাসরি বিজয়ীদের বাজার এবং বিশেষ বাজারের বাজি উদাহরণ।

ম্যাচ উইনার্স মার্কেট হল সবচেয়ে সহজ ধরনের বাজি বাজার ধরতে। খেলার শেষে দুই দলের মধ্যে কোনটি জিতবে তা পন্টাররা বেছে নেয়। প্রতিবন্ধী পণ একটি দলকে (সাধারণত ফেভারিট) একটি স্কোরিং অসুবিধায় রাখে (উদাহরণস্বরূপ -0.5, -1, বা 1.5), এবং একটি বাজি জিততে, দলটিকে তাদের প্রতিবন্ধকতার চেয়ে আরও একটি গোল করতে হবে।

উপরে উল্লিখিত বাজারগুলি ছাড়াও, Warcraft 3 বেটররা ফিউচার বা সরাসরি বিজয়ীদের বাজারে বাজি রাখতে পারে, যেখানে তারা একটি নির্দিষ্ট টুর্নামেন্ট শুরু হওয়ার আগে এবং বিশেষ বাজারে বিজয়ীর প্রত্যাশা করতে পারে। বিশেষ বাজারগুলি বিশেষভাবে রোমাঞ্চকর কারণ তারা সঠিক স্কোর বা হত্যার সংখ্যা (ওভার/আন্ডার) এর মতো বাজি অন্তর্ভুক্ত করে যা শুধুমাত্র একজন সত্যিকারের ওয়ারক্রাফ্ট 3 ফ্যান সঠিকভাবে পূর্বাভাস দিতে সক্ষম হবে।

Warcraft বাজির মতভেদ বোঝা
Warcraft টিপস এবং কৌশল

Warcraft টিপস এবং কৌশল

এটা অবশ্যম্ভাবীভাবে সুযোগের খেলা, যেমনটা সব বাজির সাথে হয়; যাইহোক, যারা প্রতিদ্বন্দ্বী খেলোয়াড় এবং দল সম্পর্কে সবচেয়ে বেশি জানেন তাদের সবসময় একটি বিজয়ী বাজি রাখার একটি ভাল সুযোগ থাকবে। আপনি eSport এ আপনার বাজি রাখার আগে, নিম্নলিখিত Warcraft 3 বেটিং টিপস মনে রাখবেন।

আপনি কোনো বাজি রাখার আগে, আপনার সেরা ওয়ারক্রাফ্ট 3 খেলোয়াড় এবং দলগুলির সাথে পরিচিত হওয়া উচিত। আপনাকে বাজি রাখতে সাহায্য করার জন্য দল এবং খেলোয়াড়দের ফলাফল পরীক্ষা করুন। যদি দুই দল আগে লড়াই করে থাকে, তাহলে এই সর্বশেষ ম্যাচটি কীভাবে উন্মোচিত হবে তা আপনাকে ধারণা দেবে। এই ধরনের তথ্য যা অনেক bettors তাদের a-তে শীর্ষ দল বেছে নিতে সাহায্য করতে ব্যবহার করে eSports বিভিন্ন এবং ঐতিহ্যবাহী খেলাধুলা।

উদাহরণস্বরূপ, যদি খেলোয়াড়দের মধ্যে একজন তাদের মধ্যে শেষ দশটি গেম জিতে থাকে, তবে যে খেলোয়াড় সেই দশটি খেলা হেরেছে তার একাদশ ম্যাচ জেতার সম্ভাবনা কম। একটি দলের টুর্নামেন্টে বিজয়ী নির্বাচন করার আগে, আপনার প্রতিটি দলের খেলোয়াড়দের পরীক্ষা করা উচিত। প্রতিটি রোস্টার কিভাবে স্ট্যাক আপ করে? কোন দলটি সবচেয়ে শক্তিশালী সে সম্পর্কে আরও ভাল ধারণা পেতে প্রতিটি খেলোয়াড়ের আগের ম্যাচ এবং প্রতিযোগিতার ফলাফল দেখুন।

Warcraft টিপস এবং কৌশল