The most popular esport tournaments

ইলেকট্রনিক স্পোর্টস, সাধারণত এস্পোর্টস, 1970 সাল থেকে চলে আসছে। যাইহোক, এই গেমগুলি শুধুমাত্র 1990-এর দশকে শুরু হয়েছিল, 2000-এর দশকে বিস্ফোরণের আগে। Esports গেমিং বন্ধুদের মধ্যে খেলা একটি নৈমিত্তিক বিনোদন থেকে পেশাদার খেলায় পরিণত হয়েছে। সত্যিকার অর্থে, এস্পোর্টস টুর্নামেন্টগুলি ভিডিও গেমগুলির মতো দীর্ঘ ছিল। 

এস্পোর্ট গেম খেলার সৌন্দর্য সর্বদাই প্রতিযোগিতা ছিল, প্রথম দিকের টুর্নামেন্টগুলি ছিল ছোট স্থানীয় প্রতিযোগিতা যা একটি হেড-টু-হেড প্লে ফর্ম্যাট নিযুক্ত করে। একটি esports টুর্নামেন্ট কি? এটি খেলোয়াড়দের একটি নির্দিষ্ট সময়ের জন্য একটি নির্দিষ্ট খেলায় প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যায়। যে কোনো প্রদত্ত টুর্নামেন্টে স্বতন্ত্র খেলোয়াড় বা দল একটি সুসংজ্ঞায়িত বিন্যাস অনুসরণ করে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখে।

The International

এস্পোর্ট লিগ বা টুর্নামেন্টের তালিকা দীর্ঘ, যার মধ্যে দ্য ইন্টারন্যাশনাল অন্যতম মর্যাদাপূর্ণ। ইন্টারন্যাশনাল হল ডোটা 2 এর জন্য একটি বিশ্বব্যাপী এস্পোর্টস টুর্নামেন্ট যা ভালভ দ্বারা তৈরি এবং হোস্ট করা হয়েছে। 2011 সালে প্রথম টুর্নামেন্টের পর থেকে, 2020 সংস্করণের জন্য ব্যতীত প্রতি বছর দ্য ইন্টারন্যাশনাল অনুষ্ঠিত হচ্ছে, যেটি করোনভাইরাস মহামারীর কারণে বাতিল করা হয়েছিল। 

আরো দেখুন...
PGL CS:GO Major

2021 সালে, PGL মেজর স্টকহোম ওরফে PGL তার ষোড়শ কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (CS:GO) চ্যাম্পিয়নশিপ সুইডেনের স্টকহোমে অনুষ্ঠিত হয়েছে। 2021 সালের 26শে অক্টোবর থেকে 7 নভেম্বর পর্যন্ত, আভিসি অ্যারেনায় আঞ্চলিক র‌্যাঙ্কিংয়ের মাধ্যমে চব্বিশটি দল প্রতিযোগিতার যোগ্যতা অর্জন করেছে। $2,000,000 প্রাইজ পুলের সাথে, ইভেন্টটি মহামারী শুরু হওয়ার পর থেকে প্রথম মেজর এবং প্রথম এস্পোর্ট চ্যাম্পিয়নশিপগুলির মধ্যে একটি। 

আরো দেখুন...
League of Legends World Championship

টুর্নামেন্টের এস্পোর্ট লিগ আজকাল এত জনপ্রিয় হয়ে উঠেছে। সেজন্যই আজ এস্পোর্টস টুর্নামেন্টের তালিকা দীর্ঘ। কিন্তু ডানদিকে এই ইস্পোর্ট চ্যাম্পিয়নশিপ হল লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। রায়ট গেমস দ্বারা আয়োজিত, লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, যা কেবল ওয়ার্ল্ডস নামে পরিচিত, এটি একটি বার্ষিক পেশাদার টুর্নামেন্ট যা প্রতিটি মরসুমের শেষে শিরোনামের জন্য প্রতিযোগিতা করার জন্য সেরা লীগ অফ লিজেন্ডস (LoL) দলগুলিকে একত্রিত করে। 

আরো দেখুন...
Overwatch League

প্রথম পেশাদার এস্পোর্ট লিগগুলির মধ্যে একটি হিসাবে, ওভারওয়াচ লীগ (ওডাব্লুএল নামেও পরিচিত) সারা বিশ্বের দলগুলিকে প্রতিনিধিত্ব করে। ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট 12 টি দল নিয়ে 2018 সালে লিগ চালু করেছে। এক বছর পরে 20 টি দলে বিস্তৃত হওয়ার পরে, লিগটি 2018 সালে 50 মিলিয়ন খেলোয়াড়ের সাথে একটি এস্পোর্টস গেম ওভারওয়াচ-এর জনপ্রিয়তার দ্বারা উজ্জীবিত একটি স্থির আরোহন শুরু করে।

আরো দেখুন...
DreamHack Tournaments

DreamHack সুইডেন ভিত্তিক একটি বিনোদন সংস্থা। ফার্মটি প্রতিযোগিতামূলক গেমিং ইভেন্টে বিশেষজ্ঞ এবং মডার্ন টাইমস গ্রুপ (MTG), স্টকহোমে সদর দপ্তর অবস্থিত একটি ডিজিটাল বিনোদন কোম্পানির মালিকানাধীন। গিনেস বুক অফ রেকর্ডস এবং টুইন গ্যালাক্সি অনুসারে, এটি বিশ্বের বৃহত্তম ল্যান পার্টি এবং কম্পিউটিং উত্সব। এটি (এই টুর্নামেন্ট) বিশ্বের দ্রুততম ইন্টারনেট সংযোগ নিয়ে গর্ব করে এবং সবচেয়ে বেশি ট্রাফিক তৈরি করে।

আরো দেখুন...
PUBG Global Championship

PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপের চেয়ে বড় কিছু esport অনলাইন টুর্নামেন্ট আছে। এটি ফ্রি-টু-প্লে ব্যাটল রয়্যাল গেমের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের স্বাগত জানায়। এই শিরোনাম মোবাইলে ব্যাপক সাফল্য অর্জন করেছে। তবে টুর্নামেন্টটি শুধুমাত্র পিসিতে খেলা হয়। এটি মূলত কারণ PUBG মোবাইল ক্লাব ওপেন (PMCO) ইতিমধ্যেই মোবাইল প্লেয়ারদের জন্য একটি প্ল্যাটফর্ম অফার করে৷ PUBG কর্পোরেশন বার্ষিক PGC আয়োজন করে।

আরো দেখুন...
Call of Duty League

দ্য কল অফ ডিউটি লীগ (সিডিএল) হল কল অফ ডিউটি ভিডিও গেম সিরিজের জন্য একটি জনপ্রিয় এস্পোর্টস অনলাইন চ্যাম্পিয়নশিপ, যা অ্যাক্টিভিশন ব্লিজার্ড দ্বারা প্রকাশিত। লিগ আনুষ্ঠানিকভাবে 2019 সালে নিশ্চিত করা হয়েছিল, এবং প্রথম মৌসুম শুরু হয়েছিল এক বছর পরে। এসপোর্ট লীগে স্থায়ী, শহর-ভিত্তিক দলগুলির একটি সেট রয়েছে যা বিভিন্ন গ্রুপের মালিকানাধীন। এটি উত্তর আমেরিকার অন্যান্য প্রধান এস্পোর্টস টুর্নামেন্টের মতো সেট আপ করা হয়েছে।

আরো দেখুন...
Six Invitational

ইউবিসফ্টের সিক্স ইনভাইটেশনাল গ্লোবাল এস্পোর্টস টুর্নামেন্টে নিজের নাম তৈরি করছে। বার্ষিক রেইনবো সিক্স সিজ পেশাদার এস্পোর্টস অনলাইন টুর্নামেন্টগুলি বিশ্বের সেরা গেমিং প্রতিভা আঁকে। মন্ট্রিলে অবস্থিত, যেখানে ইউবিসফ্ট গেমের উন্নয়নে কাজ করে, টুর্নামেন্টটি এমন দলগুলিকে আয়োজক করে যারা বিশ্বকাপের মতো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করে।

আরো দেখুন...

Apex Legends Global Series

সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস লিগ এবং টুর্নামেন্ট

সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস লিগ এবং টুর্নামেন্ট

গেমিং টুর্নামেন্ট বিভিন্ন ধরনের আছে. নিয়ম এবং বিন্যাস উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়, তবে সংশ্লিষ্ট ডিএনএগুলি বোর্ড জুড়ে অনেকাংশে অভিন্ন থাকে। প্রতিটি ধরনের টুর্নামেন্ট একটি নির্দিষ্ট ভিড়কে আকৃষ্ট করার জন্য এবং খেলোয়াড়, ভক্ত এবং এমনকি বাজি ধরার জন্য একটি অনন্য অভিজ্ঞতা প্রদানের উদ্দেশ্যে।

স্থানীয় আর্মেচার এস্পোর্টস লীগ হোক বা পেশাদার টুর্নামেন্ট, খেলার প্রকৃতির উপর নির্ভর করে এস্পোর্টস ইভেন্টগুলি কয়েক ঘন্টা বা বেশ কয়েক দিন স্থায়ী হতে পারে। টুর্নামেন্টে সাধারণত একটি সহজবোধ্য সিস্টেম ব্যবহার করা হয় যেটি বিজয়ী নির্ধারিত না হওয়া পর্যন্ত খেলোয়াড় বা দল প্রতিটি জয়ের পরে এগিয়ে যেতে দেখে।

সবচেয়ে জনপ্রিয় esport টুর্নামেন্ট কি? যারা গেমিং টুর্নামেন্টে বাজি ধরেন তারা সাম্প্রতিক বছরগুলিতে ভিডিও গেম প্রতিযোগিতাগুলি কীভাবে পরিণত হয়েছে তা দেখে প্রায়শই অবাক হন, বিশেষ করে যেগুলি দীর্ঘদিন ধরে মনোযোগ দিচ্ছে না।

সফলতা ই তে উপলব্ধিক্রীড়া গেমিং মূলত বড় চ্যাম্পিয়নশিপ এবং তাদের সাথে যুক্ত বিশাল জয়ের দ্বারা অনুপ্রাণিত হয়েছে। এটি বলেছে, এখানে দর্শক সংখ্যা এবং পুরস্কার পুলের দিক থেকে কিছু জনপ্রিয় এস্পোর্টস ইভেন্ট রয়েছে।

আন্তর্জাতিক - ডোটা 2

আন্তর্জাতিক নিঃসন্দেহে পুরস্কার পুল এবং দর্শক সংখ্যা উভয়ের দিক থেকে সবচেয়ে বড় ই-গেমিং টুর্নামেন্টগুলির একটি। আন্তর্জাতিক সর্বশ্রেষ্ঠ এস্পোর্টস চ্যাম্পিয়নশিপের একটি হিসাবে প্রতিটি বৈশিষ্ট্য রয়েছে।

ভালভ দ্বারা হোস্ট, মালিক এবং নির্মাতারা ডোটা 2 গেম, এই 18-টিম টুর্নামেন্টটি 2013 থেকে সর্বোচ্চ স্তরে এর জনপ্রিয়তা ধরে রেখেছে। আন্তর্জাতিক একটি শুধুমাত্র-আমন্ত্রিত টুর্নামেন্ট, যেখানে খেলোয়াড়দের আঞ্চলিক টুর্নামেন্টে বা ডোটা প্রো সার্কিটে ডাক পাওয়ার সুযোগের জন্য লড়াই করতে হয়। -উপর

statistica.com-এর মতে, এই চ্যাম্পিয়নশিপ 2018/2019 সিজনে একটি উন্মাদ $34 মিলিয়ন প্রাইজ মানি দিয়েছে, যেখানে বিজয়ী দল $18 মিলিয়নের বেশি ঘরে নিয়ে গেছে। দুর্ভাগ্যবশত, 2020 মরসুম COVID-19 মহামারীর পরে বাস্তবায়িত হয়নি। 2021 পুরষ্কার পুল দাঁড়িয়েছে $40 মিলিয়ন-প্লাস।

CS: GO মেজর চ্যাম্পিয়নশিপ

দ্য কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (CS: GO) চ্যাম্পিয়নশিপ নিঃসন্দেহে সবচেয়ে জনপ্রিয় এবং বৃহত্তম CS: GO টুর্নামেন্ট। এই ইভেন্টে 24 টি দল শীর্ষ পুরস্কারের জন্য লড়াই করছে। টিম অ্যাস্ট্রালিস এই গেমিং ইভেন্টের বর্তমান ইভেন্ট, গত তিনটি চ্যাম্পিয়নশিপ জিতেছে। আগের পাঁচ বছরে টুর্নামেন্টে $1 মিলিয়ন প্রাইজ পুল ছিল। যাইহোক, 2021 এর চ্যাম্পিয়নশিপে প্রাইজ পুল দ্বিগুণ $2,000,000 হয়েছে।

লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ

লিগ অফ লিজেন্ডস (এলওএল) ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ 2011 সালে চালু করা হয়েছিল এবং নিঃসন্দেহে এটি সূর্যের নীচে অন্যতম প্রধান এস্পোর্ট ইভেন্ট। ইন্টারন্যাশনালের মতো, এটিও পরিচালিত হয় রায়ট গেমস যারা গেমটি জিতেছে। এই টুর্নামেন্ট নিঃসন্দেহে সবচেয়ে বড় এবং জনপ্রিয় কিংবদন্তীদের দল বিশ্বব্যাপী টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টটি তার তীব্র এবং নাটকীয় ম্যাচগুলির জন্য বিশেষভাবে পরিচিত, প্রতিযোগিতাটি খেলোয়াড় এবং ভক্তদের জন্য একইভাবে আবেগপ্রবণ হয়ে ওঠে। LoL বিশ্ব চ্যাম্পিয়নশিপ আঞ্চলিক প্রতিযোগিতা থেকে বাছাই করা কিছু সেরা LoL খেলোয়াড়ের বৈশিষ্ট্য। আইসল্যান্ডে অনুষ্ঠিত সদ্য সমাপ্ত 2021 চ্যাম্পিয়নশিপে বিজয়ী 2,225,000 ঘরে নিয়ে গেছে। এই বছরের পুরস্কার পুল গত বছরের ইভেন্টের মতো একই মূল্যে দাঁড়িয়েছে, তবে বিতরণ এখনও ঘোষণা করা হয়নি।

ওভারওয়াচ বিশ্বকাপ (OWWC)

OWWC হল ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট দ্বারা আয়োজিত একটি বার্ষিক এস্পোর্টস টুর্নামেন্ট, ওভারওয়াচএর বিকাশকারী। এই ইভেন্টটি স্টাইলে শুরু হয়, ব্লিজার্ড তাদের গড় দক্ষতা রেটিং এর ভিত্তিতে বিশ্বব্যাপী শক্তিশালী 24 টি দলকে বেছে নেয়। সমস্ত দেশ তারপর গ্রুপে বিভক্ত হয় যেখানে প্রতিযোগিতা শুরু হয়।

এই গেমটি ব্যাপক আবেদন উপভোগ করে। এখানে কিকার, ভক্তদের তাদের নিজ নিজ দলের কোচ বেছে নেওয়ার বিরল সুযোগ দেওয়া হয়। লাইনআপ বাছাইয়ে ভক্তদের অংশগ্রহণ নিঃসন্দেহে ইভেন্টে ফ্যান বেস পেতে একটি দুর্দান্ত উপায়।

অতীতে, এই লীগ 300,000 এরও বেশি দর্শকদের আকর্ষণ করেছে। পুরস্কার পুলের ক্ষেত্রে, USA টিম 2019 ইভেন্ট জিতেছে, ঘরে $90,000 নিয়ে গেছে। 2022 বিশ্বকাপ 2022 নভেম্বরের জন্য সেট করা হয়েছে, তবে পুরস্কার পুল এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি।

সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস লিগ এবং টুর্নামেন্ট
অন্যান্য বড় esports ইভেন্ট

অন্যান্য বড় esports ইভেন্ট

ফিফা বিশ্বকাপ

FIFA একটি অত্যন্ত জনপ্রিয় ভিডিও গেম এবং সর্বকালের সর্বাধিক বিক্রিত গেমগুলির মধ্যে একটি। সম্প্রতি শেষ হয়েছে ফিফা 21 চ্যালেঞ্জ মোট দেখার সময় এক মিলিয়ন ঘন্টা সংগ্রহ করার পর এটি EA এর সবচেয়ে বেশি দেখা ইভেন্ট। EA Sport-এর সমস্ত সিরিজই মূল ইভেন্টের ক্লাইম্যাক্স, FIFAe ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, যেখানে সারা বিশ্বের 32 জন সেরা খেলোয়াড় $500,000 প্রাইজ পুলের জন্য লড়াই করছে।

কল অফ ডিউটি (CoD) লীগ

দ্য CoD লীগ নিঃসন্দেহে কল অফ ডুগামিংর্টস গেমিংয়ের শীর্ষস্থান। যদিও বেশ কয়েকটি CoD টুর্নামেন্ট হয়েছে, CoD লীগ তুলনামূলকভাবে নতুন, 2020 সালে প্রতিষ্ঠিত হয়েছে। এই ভিডিও গেম ইভেন্টটি কয়েক মাস ধরে চলে, যেখানে sWorld's the world's best esports players রয়েছে। 2021 CoD সিরিজটি $5 মিলিয়নের একটি বিশাল প্রাইজ পুল অফার করেছে, প্লে অফ চ্যাম্পিয়ন $1.2 মিলিয়ন পকেটে করেছে।

PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ

দ্য PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ PUBG eSports ক্যালেন্ডারের সবচেয়ে বড় ইভেন্ট। এই আন্তর্জাতিক টুর্নামেন্টে বিশ্বের সেরা PUBG দলগুলিকে আমন্ত্রণ জানানো হয়েছে৷ 2021 সিরিজটি দক্ষিণ কোরিয়াতে অনুষ্ঠিত হয়েছিল এবং চীনা রোস্টার নিউহ্যাপি জিতেছিল, $1.3 মিলিয়ন জিতেছিল। উল্লেখযোগ্যভাবে, প্রতিযোগিতার মোট পুরস্কারের অর্থ ছিল $2 মিলিয়নের কিছু বেশি।

ইলেকট্রনিক্স স্পোর্টস লীগ

দ্য ইলেকট্রনিক স্পোর্টস লিগ (ESL) একই নামে মালিকানাধীন এবং পরিচালিত বিভিন্ন এস্পোর্টস দলের একটি সমষ্টি। টুর্নামেন্টটি চারটি প্রধান বিভাগে খেলা হয়, যার মধ্যে রয়েছে:

  • ইএসএল প্লে
  • ESL জাতীয় চ্যাম্পিয়নশিপ: ভৌগলিক অবস্থান দ্বারা সীমাবদ্ধ যোগ্যতা টুর্নামেন্ট
  • ESL প্রো ট্যুর: একটি সার্কিট ইভেন্ট যা তিনটি শিরোনাম সমন্বিত করে (CS: GO, Warcraft III, এবং StraCraft II)
  • ইএসএল ওয়ান

ESL-এর সমস্ত টুর্নামেন্টের মধ্যে, ESL One সিরিজের সবচেয়ে বেশি প্রাইজমানি রয়েছে, যার $12.5 মিলিয়নেরও বেশি 60+ এস্পোর্টস চ্যাম্পিয়নশিপ জুড়ে শেয়ার করা হয়েছে।

অন্যান্য বড় esports ইভেন্ট
সেরা খেলোয়াড় এবং দল

সেরা খেলোয়াড় এবং দল

যারা সেরা এস্পোর্টস দল এবং খেলোয়াড় এ পৃথিবীতে? সেরা দল কি? এই প্রশ্নের যেকোনো একটির উত্তর দেওয়া হয়তো এক দশক আগে অনেক দূরের স্বপ্ন ছিল। গত কয়েক বছরে কিছু খেলোয়াড় ও দল ভিড়ের মাঝে দাঁড়াতে পেরেছে।

খেলোয়াড়

বছরের পর বছর ধরে, অনেক খেলোয়াড় কিছু বৃহত্তম এস্পোর্টস টুর্নামেন্ট এবং ইভেন্ট জিতে মিলিয়ন মিলিয়ন উপার্জন করেছে। মজার বিষয় হল, কেউ কেউ বছরের পর বছর ধরে ধারাবাহিক রয়ে গেছে। এখানে বিশ্বের সেরা কিছু ভিডিও গেমার রয়েছে।

  • জাল: আসল নাম, Lee, Sang Hyeok, LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতেছেন এমন দু'জনের মধ্যে একজন হচ্ছেন এখন পর্যন্ত সবচেয়ে সজ্জিত ইস্পোর্টস খেলোয়াড়। তিনি অল-স্টার প্যারিস 2014, 2016 এবং 2017 সালে মিড-সিজন ইনভাইটেশন এবং 2015 সালে আইইএম ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ সহ কিছু পেশাদার শিরোনামও জিতেছেন।
  • পাওয়া_RiGhT – আসল নাম, ক্রিস্টোফার অ্যালেসুন্ড, আন্তর্জাতিক গেমিং টুর্নামেন্টে অসংখ্য শীর্ষস্থানীয় স্থান অর্জন করে, গেমটি উপভোগ করার জন্য সর্বশ্রেষ্ঠ CS: GO প্লেয়ার হিসাবে বিবেচিত হয়।

অন্যান্য স্ট্যান্ডআউট খেলোয়াড়দের মধ্যে রয়েছে: ফ্ল্যাশ (লি, ইয়াং হো) এবং f0rest (প্যাট্রিক লিন্ডবার্গ)

দল

দলগত খেলার ক্ষেত্রে কিছু দল বছরের পর বছর ধরে অসামান্য হয়েছে। এখানে বিশ্বের সবচেয়ে সাজানো কিছু ইস্পোর্টস দল রয়েছে।

  • Virtus.pro
  • ধর্মান্ধ
  • মন্দ প্রতিভাবন্
  • ওজি
  • টিম লিকুইড
  • অ্যাস্ট্রালিস
সেরা খেলোয়াড় এবং দল
কিভাবে এবং কোথায় একটি esports টুর্নামেন্ট বাজি

কিভাবে এবং কোথায় একটি esports টুর্নামেন্ট বাজি

আমি কিভাবে esports উপর বাজি ধরতে পারি?

এই প্রশ্ন প্রায়ই পপ আপ. এস্পোর্টস এবং ঐতিহ্যবাহী খেলাধুলার মধ্যে যতটা পার্থক্য আছে, বাজি ধরার ক্ষেত্রে খুব বেশি বৈষম্য নেই। স্পোর্টস বেটিং এর মত, টুর্নামেন্টের জ্ঞান জ্ঞাত সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ।

যে কোনো বাজি ধরার জেনার বা টুর্নামেন্ট অন্বেষণ শুরু করার আগে গেমটি বোঝার মাধ্যমে শুরু করা উচিত। খেলোয়াড়দের খেলোয়াড়, দল এবং খেলার প্রকৃতির সাথে নিজেদের পরিচিত করে শুরু করতে হবে। পণ কঠিন হওয়া উচিত নয়। eSports বাজির ভিত্তিটি সহজ: এমন একটি দল বা খেলোয়াড় বাছাই করুন যেটি ম্যাচ বা ইভেন্ট জেতার সেরা সম্ভাবনা রয়েছে এবং সিদ্ধান্ত নিন কোন প্রতিকূলতা সেরা মান উপস্থাপন করে।

কোথায় esports উপর বাজি?

অনেক বুকমেকাররা আজ ভিডিও গেম ইভেন্ট কভার করে, ইস্পোর্টস অনুরাগীরা ক্রমাগত খুঁজছেন সেরা এস্পোর্টস অনলাইন বেটিং সাইট. প্রতিটি বুকি কোনো না কোনো অর্থে অনন্য হতে বাধ্য।

প্রলোভিত ইনসেনটিভ এবং বিনামূল্যে অর্থের অফারে পড়ার আগে, খেলোয়াড়দের লাইসেন্সিং স্ট্যাটাস, খ্যাতি, অর্থপ্রদানের পদ্ধতি, ই-গেমিং টুর্নামেন্টের কভারেজ এবং বাজি বাজারের পরিসরের মতো বিভিন্ন বিষয়গুলি দেখে গভীরভাবে খনন করা উচিত। মৌলিকভাবে, সেরা অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটগুলি হওয়া উচিত যেগুলি ব্যাপকভাবে পন্টারদের চাহিদাগুলিকে সম্বোধন করে৷

কিভাবে এবং কোথায় একটি esports টুর্নামেন্ট বাজি