Arena বিশ্ব চ্যাম্পিয়নশিপ

অ্যারেনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, জনপ্রিয়ভাবে AWC, হল একটি গ্লোবাল ইস্পোর্টস ইভেন্ট যা Blizzard Entertainment দ্বারা হোস্ট করা হয়েছে যেটি মাত্র 15 বছর আগে আত্মপ্রকাশ করেছিল। এই টুর্নামেন্ট খেলোয়াড়দের প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একটি প্ল্যাটফর্ম দেয় এবং প্রমাণ করে যে তারা সেরা। প্রতিযোগিতাটি শুরু হয় ইউরোপ এবং আমেরিকার এরিনা খেলোয়াড়দের প্রতিদ্বন্দ্বিতা করে, যুদ্ধে নিজেদের প্রমাণ করার এবং তাদের অঞ্চলের AWC সার্কিটে একটি স্থান অর্জনের আশায়।

খেলোয়াড়দের জন্য উন্মুক্ত 3v3 টুর্নামেন্টের একটি সিরিজ, অ্যারেনা কাপে অংশগ্রহণের মাধ্যমে দলগুলি শুরু হয়। শুধুমাত্র সেরা খেলোয়াড়রা (গ্ল্যাডিয়েটর) AWC-এর জন্য যোগ্যতা অর্জন করে।

এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কি

এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কি

2022 এর ইভেন্টে প্রতিযোগিতার জন্য নিবন্ধিত খেলোয়াড়দের একটি অপ্রতিরোধ্য সংখ্যক দেখা গেছে। এর আলোকে, টুর্নামেন্টটি একটি ডাবল এলিমিনেশন এবং সেরা পাঁচটি নিয়োগ করবে, একটি পদক্ষেপ যার লক্ষ্য প্রতিটি খেলোয়াড়কে শীর্ষে ওঠার সমান সুযোগ দেওয়া। প্রতিযোগিতার জন্য সম্ভাব্য তারিখগুলি নিম্নরূপ:

  • কাপ 1: মার্চ 18-19
  • কাপ 2: 25-26 মার্চ
  • কাপ 3: এপ্রিল 1-3
  • কাপ 4: এপ্রিল 8-10

পুরস্কার পুল

এই চ্যাম্পিয়নশিপের সাথে সংযুক্ত সম্মান এবং শিরোনাম ছাড়াও, খেলোয়াড়রা পুরো ইভেন্ট জুড়ে বড় পুরস্কার জেতার সুযোগও রাখে। 2022 খোলা কাপ ইতিমধ্যেই চলছে, চারটি উপলব্ধ কাপ দেখতে পাবে প্রতিটি অঞ্চল সাপ্তাহিক পুরস্কারে $10,000 পর্যন্ত পাবে। প্রতিটি অঞ্চল থেকে শীর্ষ আটটি দল সার্কিট এবং গ্লোবাল ফাইনালে যায়, যেখানে তারা $700,000 পুরস্কারের পুল (2022-এর প্রতিযোগিতা) জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে।

এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কি
Warcraft সম্পর্কে

Warcraft সম্পর্কে

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট, সহজভাবে ওয়ারক্রাফ্ট, একটি ব্যাপকভাবে মাল্টিপ্লেয়ার অনলাইন রোল-প্লেয়িং গেম (MMORPG) যা হাজার হাজার খেলোয়াড়কে যুদ্ধে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখে, বীরত্বপূর্ণ অনুসন্ধান এবং দুর্দান্ত দুঃসাহসিক অভিযান পরিচালনা করে। গেমটি কল্পনার দেশে সেট আপ করা হয়েছে, যেখানে খেলোয়াড়রা বিভিন্ন প্রাণীর সাথে যুদ্ধ করে। ওয়ারক্রাফ্টে অন্যান্য অঞ্চলও রয়েছে, যেখানে খেলোয়াড়দেরকে খেলোয়াড়-বনাম-খেলোয়াড় যুদ্ধে কখন নিযুক্ত হবে তা চয়ন করার সুযোগ দেওয়া হয়।

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্টের একটি সংক্ষিপ্ত ইতিহাস (WoW)

এটির লঞ্চের সময়, ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট কোনো PvP (প্লেয়ার-বনাম-প্লেয়ার) উপাদান যোগ করতে চায়নি। যাইহোক, বিকাশকারী দ্রুত যুদ্ধক্ষেত্র এবং একটি এরিনা সমন্বিত একটি PvP অনার সিস্টেম যুক্ত করেছে। যুদ্ধক্ষেত্রগুলি খেলোয়াড় দলগুলিকে একে অপরের সাথে লড়াই করার অনুমতি দেয়, যখন এরিনা গেমটিতে একটি প্রতিযোগিতামূলক মোড় যোগ করে।

বছরের পর বছর ধরে, এরিনাকে নতুন মানচিত্র, লিডারবোর্ড এবং পৃথক ঋতু দিয়ে সুরক্ষিত করা হয়েছিল। ওয়ারক্রাফ্টের ইতিহাসে অসাধারণ বিকাশ ঘটে 2017 সালে মিথিক ডাঞ্জিয়ন ইনভাইটেশন টুর্নামেন্টের প্রবর্তনের পরে, যেটিকে পরে মিথিক ডাঞ্জিয়ন ইনভাইটেশনাল নামকরণ করা হয়। এই নতুন পদক্ষেপে খেলোয়াড়দের পরিবেশের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যায়, এইভাবে এর গুরুত্ব বোঝা যায় দলগুলো একসাথে কাজ করছে.

Warcraft সম্পর্কে
ওয়াও কিভাবে কাজ করে

ওয়াও কিভাবে কাজ করে

আগেই উল্লেখ করা হয়েছে, WoW eSports হল একটি 3v3 যুদ্ধের খেলা। প্রতিটি দল প্রথমে বিরোধী পক্ষের সকল সদস্যকে হত্যা করার চেষ্টা করে। গেমটি আক্রমণাত্মক এবং প্রতিরক্ষামূলক কুলডাউনগুলির একটি সিরিজ দ্বারা চিহ্নিত করা হয়। কৌশল এবং দলগত কাজ যে কোনো দলের সাফল্যের অবিচ্ছেদ্য বিষয়, কারণ সদস্যরা একটি হত্যার জন্য উপযুক্ত সময়ে আঘাত করার চেষ্টা করে।

এটি লক্ষণীয় যে গেমটির PvP দিকটি eSports এর প্রাথমিক ফোকাস। যাইহোক, ওয়াও প্লেয়াররা রেইড, এআই-নিয়ন্ত্রিত কর্তাদের পরাজিত করার জন্য সময়ের বিরুদ্ধে রেস এবং মিথিক ডাঞ্জিয়ন ইনভাইটেশনাল সহ অন্যান্য প্রতিযোগিতামূলক মোডও খেলতে পারে।

খেলা চলাকালীন দুঃসাহসিক কাজ এবং চ্যালেঞ্জগুলি খেলোয়াড় থেকে খেলোয়াড়ের মিথস্ক্রিয়াকে উদ্দীপিত করে। ওয়াও প্লেয়ারদের মধ্যে সহজ যোগাযোগের জন্য চ্যাট এবং অডিও ফাংশন যোগ করে এই ব্যস্ততাকে সম্ভব করে তোলে। প্রতিযোগিতার সামাজিক দিকটির মানে হল যে খেলোয়াড়রা পর্দার অন্য কোনো চরিত্রের মতো নয় বরং তারা সর্বদা মানুষই থাকে।

ইস্পোর্টস দৃশ্যে ওয়ারক্রাফ্টের একটি অসাধারণ যাত্রা হয়েছে। যদিও এডব্লিউসি গেমের শিখর হিসাবে উল্লেখ করা হয়েছে, সেখানে আরও বেশ কিছু আনন্দদায়ক ঘটনা রয়েছে। এটি ক্লাসিক প্লেয়ার-বনাম-প্লেয়ার দিক বা প্লেয়ার-বনাম-পরিবেশ যাই হোক না কেন, ইস্পোর্টস উত্সাহীদের জন্য অনেক কিছু রয়েছে।

ওয়াও কিভাবে কাজ করে
কেন এরিনা বিশ্ব চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

কেন এরিনা বিশ্ব চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ নিঃসন্দেহে ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট বেটরদের জন্য সেরা ইস্পোর্ট অনলাইন টুর্নামেন্টগুলির মধ্যে একটি। এই ই-স্পোর্টস টুর্নামেন্টটি ই-স্পোর্টস টুর্নামেন্টের তালিকার মধ্যে বিশিষ্টভাবে বৈশিষ্ট্যযুক্ত যা পছন্দ করে এমন খেলোয়াড়দের মধ্যে বিশেষভাবে জনপ্রিয় MOBA শিরোনাম, যেমন প্রশংসিত লিগ অফ লিজেন্ডস। এটা কোন আশ্চর্যের কিছু নয় যে এই মাত্রার একটি গেম যা নভেম্বর 2004 থেকে প্রায় ক্রমবর্ধমান দর্শকদের আকর্ষণ করে চলেছে ইস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরেছে৷

AWC এর চারপাশে বাজি ধরার দৃশ্যটি সাম্প্রতিক বছরগুলিতে বৃদ্ধি পাচ্ছে পুরস্কারের অর্থ বৃদ্ধি এবং শীর্ষস্থানীয় খেলোয়াড় এবং দলগুলির সচেতনতা বৃদ্ধির জন্য ধন্যবাদ৷ এটি AWC বেটিংকে অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটগুলির জন্য একটি প্রধান বাজার করে তোলে যা নতুন গ্রাহকদের সন্ধান করছে৷

আরেকটি বৈশিষ্ট্য যা AWC কে পন্টারদের জন্য সবচেয়ে বড় eSports টুর্নামেন্টগুলির একটি করে তোলে তা হল এর সরলতা। ওয়াও এডব্লিউসি-তে বাজি ধরার ক্ষেত্রে অন্যান্য ই-স্পোর্টস শিরোনাম যেমন কল অফ ডিউটি বা CS:GO-তে বাজি ধরার মতো একই পদক্ষেপ জড়িত। একজন খেলোয়াড়ের জন্য প্রয়োজন একজন যোগ্য লোক খুঁজে বের করা অনলাইন eSport বেটিং সাইট তারা বাজি স্থাপন শুরু করার আগে প্রধান eSport টুর্নামেন্ট কভার.

যদিও ওয়াও একটি ইস্পোর্ট হিসাবে ডিজাইন করা হয়নি, জনপ্রিয় বুকিরা তাদের অফারগুলিতে ওয়াও বেটিং যুক্ত করার জন্য বেছে নিয়েছে, যা দ্রুত ওয়াও কে সেরা কিছু এস্পোর্টস টুর্নামেন্ট এবং লিগের মতো একই টার্ফ দখল করে চলেছে।

কেন এরিনা বিশ্ব চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?
AWC এর বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

AWC এর বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ওয়াও এর গল্পটি বেশিরভাগ লোকেরা কীভাবে বোঝে তার বাইরেও যায় ভিডিও গেম. অন্যদিকে, AWC আক্ষরিক অর্থে যে কেউ দ্বারা ইন্ধনপ্রাপ্ত হয়। যতক্ষণ পর্যন্ত একটি দল বাছাইপর্যায়ে আধিপত্য বিস্তার করতে যা লাগে, ততক্ষণ এটি এটিকে AWC-তে পরিণত করবে।

ওয়ারক্রাফ্টের অতীতে উল্লেখযোগ্য মুহূর্তগুলির ন্যায্য অংশ রয়েছে। বড় নামী সংস্থা, বিশাল প্রাইজ পুল এবং দুর্দান্ত দর্শকদের সাথে, WoW 2022 এবং তার পরেও অসাধারণ অগ্রগতি করবে৷ ইভেন্টটি ইতিমধ্যেই যাচাই করা হয়েছে, এবং অস্বীকার করার উপায় নেই যে AWC এখানে থাকার জন্য রয়েছে৷

পদ্ধতি কালো

মেথড ব্ল্যাক ছিল 2019 এর এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন। 2019 সালের জয়ের ফলে দলটি PvP বিভাগে পদ্ধতির আধিপত্যের দ্বিতীয় বছর সুরক্ষিত করেছে। 2019 এর জয়ের ফলে তারা উপরের ফাইনালে তাদের পরাজিত করার পর দ্বিতীয়বার ওয়াইল্ডকার্ড গেমিং-এর বিপক্ষে খেলতে দেখেছে। এই জয়টি ইইউ মৌসুমে মেথড ব্ল্যাকের সারা বছরের আধিপত্য অনুসরণ করে।

মেথড ব্ল্যাক 2020 ওয়ারক্রাফ্ট AWC সিজনের প্রথম চ্যাম্পিয়ন হিসাবে ইতিহাসে নেমে যায়। ইইউ স্কোয়াড ইইউ কাপ 1 গ্র্যান্ড ফাইনাল জিতেছে। এই ঐতিহাসিক জয়টি একটি কঠিন লড়াইয়ের পরে এসেছে যা মেথড ব্ল্যাক জয়ের আগে সাতটি গেম স্থায়ী হয়েছিল। এই দলটি মেথড অর্গানাইজেশন দ্বারা চালিত হয়, যা উত্তর আমেরিকার মেথড অরেঞ্জ চালায়, যা আমেরিকায় উচ্চ মানের।

ক্লাউড 9

ক্লাউড 9 AWC নিঃসন্দেহে একটি নেতৃস্থানীয় শক্তি. 2015 সালে ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এরেনায় তুলনামূলকভাবে সংক্ষিপ্ত থাকার পরে, 2019 সালে ক্লাউড 9 টুর্নামেন্টে ফিরে এসেছিল এবং দ্রুত তার উদ্দেশ্যগুলিকে জানিয়েছিল। উত্তর আমেরিকার এই দলটি পর পর AWC শিরোনাম জিতেছে, নিজেকে উত্তর আমেরিকার শীর্ষ-স্তরের দলগুলির মধ্যে অবস্থান করছে।

Cloud9-এর মালিকানা Cloud9 Esports, Inc., এমন একটি সংস্থা যেটি বহু বছর ধরে সক্রিয়ভাবে বহু ই-স্পোর্ট লিগে অংশগ্রহণ করে আসছে, এটিকে eSport টুর্নামেন্টে বাজি ধরার পান্টারদের মধ্যে একটি পরিবারের নাম করে তুলেছে।

পদ্ধতি কমলা

মেথড অরেঞ্জ 2018 সালে AWC জিতে ইতিহাস তৈরি করেছে৷ এই জয়টি একটি দীর্ঘ মরসুম এবং আমেরিকা অঞ্চলে একটি নম্বর-1 শেষ করার পরে এসেছে৷ 2018 মৌসুমে মেথড অরেঞ্জ তাদের ইউরোপীয় সমকক্ষদের বাদ দিতে দেখেছে। সাত গেমের ফাইনাল থেকে মেথড অরেঞ্জের মাত্র চারটি জয়ের প্রয়োজনের পরে ফাইনালগুলি কিছুটা অ্যান্টিক্লিম্যাক্টিক ছিল। এই জয়টি 2018 সালের দলটি কতটা শক্তিশালী ছিল তাও স্পষ্ট করেছে।

এবিসি

2017 এর এরিনা ওয়ার্ল্ড ইস্পোর্ট চ্যাম্পিয়নশিপ দক্ষিণ ক্যালিফোনিয়ার আনাহেইম কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছিল। একটি ইউরোপীয় দল, ABC, NA দল পান্ডা গ্লোবালকে পরাজিত করে জিতেছে। এটি নিঃসন্দেহে পান্ডা গ্লোবালকে 4-0 গোলে হারিয়ে ABC-এর জন্য সেই সহজ ফাইনালগুলির মধ্যে একটি ছিল।

AWC এর বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় এবং কিভাবে এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাজি ধরবেন?

কোথায় এবং কিভাবে এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাজি ধরবেন?

একটি AWC বেটিং সাইট নির্বাচন করা

এখন এটা স্পষ্ট যে AWC এর একটি হিসাবে দাঁড়িয়েছে সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ইস্পোর্টস গেমিংয়ের জগতে, ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্টে বাজি ধরার বাজি ধরতে হলে অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটগুলির একটি দীর্ঘ তালিকার মধ্য দিয়ে যেতে হবে। একটি eSports বেটিং সাইট বেছে নেওয়ার ক্ষেত্রে, সেরা AWC বেটিং সাইট নির্বাচন করার সময় নিম্নলিখিত পয়েন্টারগুলি কাজে আসে৷

  • বুকমেকারের সুনাম
  • প্রস্তাবিত মতভেদ গুণমান
  • ওয়াও পণ বাজারের প্রাপ্যতা
  • প্রচার ও প্রণোদনা
  • লাইভ স্ট্রিম বৈশিষ্ট্য

কিভাবে AWC এ বাজি ধরবেন

ওয়াও-এর পণ বাজারের একটি অ্যারে রয়েছে। খেলাধুলার অনন্য প্রকৃতি খেলোয়াড়দের তাদের বাজি নিয়ে প্রচুর মজা করার সুযোগ দেয়। প্রারম্ভিকদের জন্য, খেলোয়াড়দের বাজি ধরার অভিজ্ঞতা উপভোগ করার জন্য ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্টের জ্ঞান গুরুত্বপূর্ণ। এছাড়াও, খেলার অভিজ্ঞতাকে শক্তিশালী করার জন্য বেটের ধরন সম্পর্কে জ্ঞান একটি দুর্দান্ত উপায়।

বাজির ধরন সম্পর্কে জ্ঞান এবং গেমের গতিবিদ্যা AWC বেটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গেমটির একটি শালীন উপলব্ধি করার পাশাপাশি, একটি ওয়াও সম্প্রদায়ে যোগদান করা একজন খেলোয়াড়ের গেম সম্পর্কে এবং eSports ইকোসিস্টেমে ঘটছে এমন বোঝার উন্নতি করতে সহায়ক।

কোথায় এবং কিভাবে এরিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাজি ধরবেন?