Arena of Valor International Championship

অ্যারেনা অফ ভ্যালর, পূর্বে স্ট্রাইক অফ কিংস, টিমি স্টুডিও গ্রুপ দ্বারা তৈরি একটি অনলাইন ভিডিও গেম। এটি iOS, Android এবং Nintendo Switch ডিভাইসে উপলব্ধ। এটি এশিয়ার সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি কারণ এটি এই অঞ্চলের প্রায় সমস্ত বড় ইস্পোর্টস ইভেন্টে বৈশিষ্ট্যযুক্ত।

ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের অ্যারেনা হল বীরত্বের সবচেয়ে পালিত ইভেন্টের অ্যারেনা। এআইসি ফ্র্যাঞ্চাইজির অধীনে গত পাঁচ বছর ধরে প্রতি বছর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। VSPN, Level Infinite এবং Garena দ্বারা সংগঠিত ষষ্ঠ পুনরাবৃত্তি, 2022 সালের 16ই জুন শুরু হয়েছিল এবং 2022 সালের 10শে জুলাই শেষ হবে৷ পুল পুরস্কার সাধারণত বার্ষিক পরিবর্তিত হয়, 2022 ইভেন্টে সর্বোচ্চ পুল পুরস্কার সেট করা হয়েছে $2 মিলিয়ন। এখন পর্যন্ত, ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের সব ইভেন্ট অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।

বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরিনা সম্পর্কে আপনার যা জানা দরকার

বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরিনা সম্পর্কে আপনার যা জানা দরকার

বীরত্বের আখড়া, পূর্বে স্ট্রাইক অফ কিংস, টিমি স্টুডিও গ্রুপ দ্বারা তৈরি একটি অনলাইন ভিডিও গেম। এটি iOS, Android এবং Nintendo Switch ডিভাইসে উপলব্ধ। এটি এশিয়ার সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি কারণ এটি এই অঞ্চলের প্রায় সমস্ত বড় ই-স্পোর্টস ইভেন্টে বৈশিষ্ট্যযুক্ত।

বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরিনা সম্পর্কে আপনার যা জানা দরকার
AoV গেমপ্লে

AoV গেমপ্লে

অ্যারেনা অফ ভ্যালর একটি মাল্টিপ্লেয়ার গেম যা একটি যুদ্ধের ক্ষেত্র বৈশিষ্ট্যযুক্ত। প্রতিটি খেলোয়াড় যুদ্ধক্ষেত্রে নিয়ন্ত্রণ করার জন্য একটি চরিত্র বেছে নেয়। গেমের চরিত্রগুলিকে নায়ক হিসাবে উল্লেখ করা হয়, প্রত্যেকেরই অনন্য ক্ষমতা রয়েছে।

একজন খেলোয়াড় যত বেশি নায়ককে ব্যবহার করে, নায়ক তত বেশি ক্ষমতা পায়। খেলোয়াড়রা বিভিন্ন উপায়ে অভিজ্ঞতা এবং সোনা অর্জন করতে পারে, যার মধ্যে রয়েছে দানব এবং মিনিয়নদের হত্যা করা, কাঠামো ধ্বংস করা এবং অন্যান্য খেলোয়াড়দের পরাজিত করা।

সোনা তারপরে বিশেষ গেম আইটেম কেনার জন্য ব্যবহার করা যেতে পারে যা একজন খেলোয়াড়কে উচ্চতর ক্ষমতা দেয় যা যুদ্ধক্ষেত্রে কাজে আসে। তদুপরি, সোনা খেলোয়াড়দের আরও হিরো কিনতে সহায়তা করতে পারে। অন্যদিকে, অর্জিত অভিজ্ঞতা আনলক করতে পারে এবং একজন নায়ককে আরও শক্তিশালী করতে আরও ক্ষমতা বাড়াতে পারে।

AoV গেমপ্লে
খেলা মোড

খেলা মোড

অ্যারেনা অফ ভ্যালর-এর বেশ কয়েকটি গেম মোড রয়েছে, যার মধ্যে সর্বাধিক জনপ্রিয় 5v5, যাকে সাধারণত গ্র্যান্ড ব্যাটেল বলা হয়। এই মোডে খেলোয়াড়দের মূল উদ্দেশ্য হল শত্রুর বুরুজ ধ্বংস করা এবং ডার্ক স্লেয়ারকে হত্যা করা এবং প্রতিপক্ষের মূলকে ধ্বংস করার মতো বেশ কয়েকটি মিশন সুরক্ষিত করা। গ্র্যান্ড ব্যাটেল ম্যাচগুলি সাধারণত 12 থেকে 18 মিনিটের মধ্যে স্থায়ী হয়।

ব্ল্যাক সিটি এরিনা, যা একটি 1v1 মোড, গেমনের আরেকটি জনপ্রিয় মোড। এটিতে শুধুমাত্র একটি সিঞ্জ লেন, একটি টাওয়ার, লাল এবং নীলের জন্য একটি কোর, অনুভূমিক যুদ্ধক্ষেত্রের পাশে দুটি ব্রাশ এবং একটি এইচপি পাত্র রয়েছে৷

শ্যাডো ডুয়েলও সাধারণত খেলা হয়। এই 3v3 মোডটি ফ্ল্যাটল্যান্ড ব্যাটেলফিল্ডে চালানো হয় এবং একটি ছোট মানচিত্র সমন্বিত করে। এটির একটি মাত্র বুরুজ রয়েছে এবং প্রতিটি দলের একটি মূল ভিত্তি রয়েছে। গেমগুলি দ্রুত হয়, প্রতিটি 4 থেকে 6 মিনিট স্থায়ী হয়।

অন্যান্য উল্লেখযোগ্য গেম মোডের মধ্যে রয়েছে অ্যাবিসাল ক্ল্যাশ, হুক ওয়ারস, ফুটবল ফিভার, ডেথ ম্যাচ, গ্ল্যাডিয়েটরস সামিট, মেহেম মোড এবং ডুও রেস।

খেলা মোড
ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ বেটিং অডস এর এরিনা

ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ বেটিং অডস এর এরিনা

ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের অ্যারেনায় বাজি ধরার জন্য আগ্রহী খেলোয়াড়রা বেশিরভাগই প্রদত্ত প্রতিকূলতা পরীক্ষা করতে আগ্রহী বিভিন্ন eSports বাজি সাইট. আদর্শভাবে, Arena of Valor বাজি ধরার মতভেদ সাধারণত বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন বাজির ধরন এবং eSports বেটিং সাইট বেছে নেওয়া হয়। বেশিরভাগ eSports বেটিং প্রদানকারীরা সাধারণত ইভেন্টের কার্যত সমস্ত ম্যাচের জন্য বিভিন্ন ধরণের বাজি অফার করে।

ম্যাচের বিজয়ী একজন সবচেয়ে জনপ্রিয় বাজি ধরন বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের সেরা অঙ্গনে। দেখে খেলোয়াড়রা ভবিষ্যদ্বাণী করে যে কোন দল একটি নির্দিষ্ট ম্যাচে জিতবে। বাজির ফলাফল জয় বা পরাজয় হতে পারে।

প্রিয় দলের জয়ের সম্ভাবনা সাধারণত উল্লেখযোগ্যভাবে কম থাকে। আরেকটি সম্পর্কিত বাজি ধরন হল ইভেন্ট বিজয়ী। তার জন্য, কোন দল চ্যাম্পিয়নশিপ জিতবে তা নিয়ে বাজি ধরেন পান্টাররা।

প্রতিবন্ধী বাজির ধরনগুলি জয়ের জন্য প্রিয় দলের সাথে সংযুক্ত বাধাগুলি দেখে, যা বাজিকে আরও সমান করে তোলে। ফলাফল হল যে মতভেদগুলিও কাছাকাছি হয়ে যায়, যা পন্টারদের জন্য সবচেয়ে ভাল কাজ করে যারা আন্ডারডগ দলের জয়ের উপর বাজি ধরতে চায়।

ওভার/আন্ডার বেট টাইপের জন্য খেলোয়াড়দের বাজি ধরতে হবে যে একটি দল একটি নির্দিষ্ট সংখ্যার চেয়ে বেশি বা কম স্কোর করবে। আদর্শভাবে, এই বাজিটি পন্টারদের একটি বিস্তৃত পরিসরে স্কোরগুলির পূর্বাভাস দেওয়ার স্বাধীনতা দেয়৷

অ্যারেনা অফ ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের জন্য অন্যান্য বাজির ধরনগুলির মধ্যে রয়েছে সঠিক স্কোর, প্রথম রক্ত, মোট হত্যা, মানচিত্র প্রতিবন্ধকতা এবং মানচিত্র বিজয়ী।

ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ বেটিং অডস এর এরিনা
কেন পান্টারদের মধ্যে বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরিনা জনপ্রিয়?

কেন পান্টারদের মধ্যে বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরিনা জনপ্রিয়?

বাজি বাজারের বিভিন্নতা নিঃসন্দেহে পন্টারদের মধ্যে ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের এরিনা জনপ্রিয় হওয়ার শীর্ষ কারণগুলির মধ্যে একটি। সর্বাধিক স্বনামধন্য অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটগুলি ইভেন্টে প্রদর্শিত প্রায় সমস্ত ম্যাচের জন্য বাজি বাজার সরবরাহ করে, যা গেমটি পছন্দকারী পান্টারদের জন্য তাদের উপর বাজি ধরা সহজ করে তোলে প্রিয় খেলোয়াড় এবং দল.

আরেকটি কারণ হল যে বেশিরভাগ ইস্পোর্টস বেটিং সাইটগুলি বেশিরভাগ অ্যারেনা অফ ভ্যালর ম্যাচগুলির জন্য আকর্ষণীয় প্রতিকূলতা (কম মার্জিন) অফার করে। প্রতিকূলতা স্বাভাবিকের চেয়ে বেশি আকর্ষণীয় এবং সংশ্লিষ্ট সাইটে আরো পন্টারদের আকর্ষণ করে। টুর্নামেন্টে বাজি রেখে পন্টাররা যে পরিমাণ জিততে পারে তা উন্নত প্রতিকূলতার সাথে বৃদ্ধি পায়।

ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ লিগের এরিনাতে বাজি ধরাও তুলনামূলক সহজ। eSports বেটিং প্রদানকারীদের দ্বারা অফার করা বেশিরভাগ বাজি ধরন বোঝা এবং স্থাপন করা সহজ। এটি তাদের উপযুক্ত করে তোলে এমনকি বাজি ধরার অভিজ্ঞতা ছাড়াই পন্টারদের জন্যও। বেশিরভাগ বুকমেকাররা এর জন্য লাইভ বাজি বাজার সরবরাহ করে টুর্নামেন্ট.

এটি কার্যকর হয় কারণ এটি পন্টারদের ম্যাচগুলি বিশ্লেষণ করতে এবং নির্ভরযোগ্য রিয়েল-টাইম তথ্যের উপর ভিত্তি করে লাইভ বাজি রাখার অনুমতি দেয়। এছাড়াও, সমস্ত গেমগুলি সাধারণত টুর্নামেন্টের আগে ভালভাবে নির্ধারিত হয়, যা পন্টারদের জন্য সমস্ত গেম লাইভ ধরা সহজ করে তোলে।

কেন পান্টারদের মধ্যে বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরিনা জনপ্রিয়?
AoV আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

AoV আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

অনেক অ্যারেনা অফ ভ্যালর টিম এ পর্যন্ত সংঘটিত হওয়া ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের এরিনা এর ছয়টি পুনরাবৃত্তিতে উপস্থিত হয়েছে, যার বেশিরভাগেরই প্রতি বছর বিভিন্ন খেলোয়াড় থাকে।

তবে, বেশ কয়েকটি দল এবং খেলোয়াড় তাদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে প্রতিযোগিতায় দাঁড়িয়েছে। তাদের চিত্তাকর্ষক পারফরম্যান্স থেকে বিচার করে সাম্প্রতিক বছরগুলিতে বীরত্বের আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের প্রধান এরিনা এখানে রয়েছে।

Burrium ইউনাইটেড ই-স্পোর্টস

Burriam United eSports হল 2021 এর Arena of Valor International Championship খেতাবধারী। দলটি $1 মিলিয়ন প্রাইজ পুলের 40% জিতেছে, যার 20% প্রথম রানার আপ, ভি গেমিং-এ গেছে। হংকং অ্যাটিটিউড দ্বিতীয় রানার আপ হয়েছে, পুরস্কার পুলের 15% জিতেছে।

Burriam United eSports থাই ভিত্তিক একটি পেশাদার eSports সংস্থা। সক্রিয় খেলোয়াড় যারা 2021 সালে চ্যাম্পিয়নশিপ জিতেছিল তাদের মধ্যে রয়েছে সতিত্তিরাত চেতনারং, অনুরাক সেনজান, পাকিনাই শ্রীবিজার্ন এবং উইরাপাট রুংচেং।

দলের পারফরম্যান্স এতটাই চিত্তাকর্ষক ছিল যে এর বেশিরভাগ খেলোয়াড়কে পুরষ্কার দেওয়া হয়েছিল। তাদের প্লেয়ার আইডি দ্বারা চিহ্নিত, NuNu ফাইনাল MVP পুরস্কার এবং সেরা লাইন-আপ মিড, ওভারফ্লাই সেরা লাইন-আপ ডার্ক স্লেয়ার পুরস্কার জিতেছে, এবং Difoxn সেরা লাইন-আপ অ্যাবিসাল ড্রাগন পুরস্কার জিতেছে।

MAD টিম

MAD টিম 2020 সালে অনুষ্ঠিত Valor International Championship এরিনার চতুর্থ পুনরাবৃত্তি জিতেছে। এই পেশাদার eSports টিমটি তাইওয়ানে অবস্থিত। এর অসাধারণ পারফরম্যান্সের পরে, দলটিকে পুরষ্কার পুলের অর্থের 40% প্রদান করা হয়েছিল, যা $200,000 ছিল।

ইউনিটের কিছু খেলোয়াড় যারা চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছিল তাদের মধ্যে প্লেয়ার 03.22 অন্তর্ভুক্ত ছিল, যিনি ফাইনাল এমভিপি এবং সেরা লাইন-আপ অ্যাবিসাল ড্রাগন এবং কুকু, যিনি সেরা লাইন-আপ সমর্থন বিজয়ী ছিলেন।

টিম ফ্ল্যাশ

2019 এরিনা অফ ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে বারোটি দল অংশ নেয়, যেখানে টিম ফ্ল্যাশ চ্যাম্পিয়ন হিসাবে আবির্ভূত হয়। দলটি $500,000 এর প্রাইজ পুল থেকে $200,000 জিতেছে। সেই ইভেন্টের সময় যে দুজন টিম ফ্ল্যাশ প্লেয়ার সবচেয়ে বেশি দাঁড়িয়েছিল তারা হল XB, যারা ফাইনাল MVP পুরস্কার জিতেছে, এবং ADC, যারা সেরা লাইন-আপ জঙ্গল পুরস্কার জিতেছে।

জে টিম

জে টিম 2018 সালে অ্যারেনা অফ ভ্যালোর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ জিতেছে, পুরস্কার পুল থেকে $250,000 উপার্জন করেছে। টুর্নামেন্টের এমভিপি পুরস্কারটি জে টিমের খেলোয়াড়ের কাছে গিয়েছিল যার ব্যবহারকারী নাম নেইল।

এখনও গোলাগুলির নীচে চলন্ত

দ্য স্টিল মুভিং আন্ডার গানফায়ার দল ছিল প্রথম দল যারা বীরত্বের আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের অ্যারেনা জিতেছে। দলটি টুর্নামেন্টের প্রথম পুনরাবৃত্তি জিতেছিল, যা ছিল 2017 সালে, অন্যান্য 11টি আন্তর্জাতিক প্রো দলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার পরে। বিজয়ী দলের জন্য পুরস্কারের অর্থ ছিল $200,000।

AoV আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরেনায় কোথায় বাজি ধরতে হবে

বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরেনায় কোথায় বাজি ধরতে হবে

ভ্যালর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের সবচেয়ে বড় অ্যারেনাতে বাজি ধরার জন্য উপযুক্ত ই-স্পোর্টস বেটিং সাইট খুঁজে পাওয়া চ্যালেঞ্জিং হতে পারে কারণ eSports বেটরদের কাছে প্রচুর বিকল্প উপলব্ধ রয়েছে। কিছু ভিডিওগেম বেটিং সাইট এতটা ভালো নয় এবং এর ফলে বাজি ধরার অভিজ্ঞতা খারাপ হতে পারে।

ইস্পোর্টস টুর্নামেন্ট এবং বেটিং প্ল্যাটফর্মের তালিকার দিকে তাকিয়ে, সবচেয়ে উপযুক্ত ইগ্যামিং বেটিং প্ল্যাটফর্ম খুঁজে পাওয়া বেশ কঠিন হতে পারে। সবচেয়ে কার্যকর সমাধানগুলির মধ্যে একটি হল একটি ডেডিকেটেড eSports বেটিং র‍্যাঙ্কিং সাইট পরিদর্শন করা। এই ধরনের সাইটগুলিতে সাধারণত পছন্দের উপর ভিত্তি করে উপযুক্ত eSports বেটিং সাইটগুলি বেছে নেওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত প্রাসঙ্গিক তথ্য থাকে, যার মধ্যে শীর্ষ পরামর্শগুলিও রয়েছে৷

বীরত্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের এরেনায় কোথায় বাজি ধরতে হবে
কিভাবে AoV IC এ আপনার বাজি রাখবেন

কিভাবে AoV IC এ আপনার বাজি রাখবেন

eSports বেটিং সাইট বেছে নেওয়ার পরে বেটিং প্রক্রিয়া তুলনামূলকভাবে সহজ। পান্টারদের অবশ্যই প্রথমে সাইনআপ করতে হবে এবং বেটিং সাইটে লগইন করতে হবে এবং তাদের বেটিং অ্যাকাউন্টে অর্থায়ন করতে হবে। তাদের তখন তাদের পছন্দের একটি বাজির ধরন এবং বাজি বাজার বেছে নিতে হবে। নির্বাচন বিভিন্ন কারণের উপর ভিত্তি করে করা যেতে পারে, যার মধ্যে রয়েছে সম্ভাবনা এবং সম্ভাব্য ফলাফল।

অধিকন্তু, পন্টারদের অবশ্যই প্রতিটি বাজির জন্য তারা কত টাকা বাজি ধরতে চান তা নির্ধারণ করতে হবে। বাজি রাখার ধাপে ধাপে প্রক্রিয়া বিভিন্ন eSports বেটিং সাইটে পরিবর্তিত হতে পারে তবে সাধারণত শুধুমাত্র কয়েকটি ক্লিক জড়িত থাকে। লক্ষণীয় কিছু হল যে সমস্ত বাজি অবশ্যই সময়মতো বসাতে হবে, সাধারণত সংশ্লিষ্ট ম্যাচ শুরু হওয়ার আগে।

কিভাবে AoV IC এ আপনার বাজি রাখবেন