Call of Duty League

দ্য কল অফ ডিউটি লীগ (সিডিএল) হল কল অফ ডিউটি ভিডিও গেম সিরিজের জন্য একটি জনপ্রিয় এস্পোর্টস অনলাইন চ্যাম্পিয়নশিপ, যা অ্যাক্টিভিশন ব্লিজার্ড দ্বারা প্রকাশিত। লিগ আনুষ্ঠানিকভাবে 2019 সালে নিশ্চিত করা হয়েছিল, এবং প্রথম মৌসুম শুরু হয়েছিল এক বছর পরে। এসপোর্ট লীগে স্থায়ী, শহর-ভিত্তিক দলগুলির একটি সেট রয়েছে যা বিভিন্ন গ্রুপের মালিকানাধীন। এটি উত্তর আমেরিকার অন্যান্য প্রধান এস্পোর্টস টুর্নামেন্টের মতো সেট আপ করা হয়েছে।

রেলিগেশন এবং প্রচার ব্যবহার করার পরিবর্তে, লীগ একটি চ্যাম্পিয়নশিপ পয়েন্ট সিস্টেম এবং একটি প্লে অফ ফর্ম্যাট ব্যবহার করে। দলটির সাফল্যের উপর ভিত্তি করে তালিকাভুক্ত খেলোয়াড়দের একটি বার্ষিক বেতন, সুবিধা এবং জয় ও উপার্জনের একটি ভাগ পাওয়ার নিশ্চয়তা রয়েছে। প্রতিটি প্রধান LAN-এ লাইভ দর্শকদের কাছে সরাসরি সম্প্রচার করা হয়।

কল অফ ডিউটি লীগ সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

কল অফ ডিউটি লীগ সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

এস্পোর্টস চ্যাম্পিয়নশিপের ম্যাচগুলি একটি সেরা-অফ-ফাইভ মানচিত্র বিন্যাস নিয়ে গঠিত। প্রতিটি দলের জন্য সর্বনিম্ন 7 জন এবং সর্বোচ্চ 10 জন খেলোয়াড় প্রয়োজন। Hardpoint, Search & Destroy, এবং Domination হল তিনটি-গেম মোড প্রতিটি ম্যাচে ব্যবহৃত হয়।

হার্ডপয়েন্ট, অনুসন্ধান এবং ধ্বংস এবং আধিপত্য গেম মোডগুলি একটি এনকাউন্টারের প্রথম তিনটি মানচিত্র খেলতে ব্যবহৃত হয়। হার্ডপয়েন্ট গেম মোডটি চতুর্থ মানচিত্রের জন্য ব্যবহৃত হয়, যখন অনুসন্ধান এবং ধ্বংস মোডটি পঞ্চমটির জন্য ব্যবহৃত হয়।

নিয়মিত মৌসুম শেষে পয়েন্টের দিক থেকে শীর্ষ আট দল প্লে অফে জায়গা পাবে। প্রথম রাউন্ডে 9ম-12ম স্থান অধিকার করা দলগুলিকে পরাজিতের বন্ধনীতে বরাদ্দ করা হবে।

হেড-টু-হেড গ্রুপ প্লে ফিক্সচারগুলি অনলাইনে বাছাই করা তিন কোয়ালিফাইং সপ্তাহের আগে প্রতিটি মেজর মেজরগুলিতে দলের বীজ নির্ধারণ করবে। এই জাতীয় যোগ্যতা সপ্তাহগুলি এখন আরও গুরুত্বপূর্ণ কারণ কেবলমাত্র শীর্ষ আটটিই প্রধানের জন্য যোগ্যতা অর্জন করবে।

কল অফ ডিউটি লীগ সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার
কিভাবে র‌্যাঙ্কিং করা হয়

কিভাবে র‌্যাঙ্কিং করা হয়

এস্পোর্ট লিগ জুড়ে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলকে পয়েন্ট দেওয়া হয়। সবচেয়ে বড় এস্পোর্টস টুর্নামেন্টে পারফরম্যান্সের ভিত্তিতে দলগুলিকে অতিরিক্ত পয়েন্ট দেওয়া হয়। দলগুলি প্রতিপক্ষ দলের সাথে লড়াই করার সময় মানচিত্রে একটি শক্ত পয়েন্ট সুরক্ষিত করার জন্য ছুটে আসে।

একটি দল প্রতি সেকেন্ডের জন্য একটি পয়েন্ট অর্জন করে যে তারা একটি হার্ড পয়েন্টের মালিক যাতে কমপক্ষে একজন অংশগ্রহণকারী দাঁড়িয়ে থাকে। যখনই একটি শত্রু অঞ্চলে প্রবেশ করে, তখন এটি প্রতিদ্বন্দ্বিতা হিসাবে মনোনীত হয় এবং সমস্ত শত্রুরা চলে না যাওয়া পর্যন্ত কোনও পয়েন্ট অর্জন করা হয় না।

হার্ডপয়েন্ট প্রতি ষাট সেকেন্ডে মানচিত্রের চারপাশে ঘোরে। জোন পরিবর্তনের জন্য প্রস্তুত করতে দলগুলি পরবর্তী হার্ডপয়েন্টে ঘুরতে পারে। প্রতিটি মানচিত্রে বিভিন্ন হার্ডপয়েন্ট অবস্থান রয়েছে, কিন্তু ঘূর্ণন ক্রম একই থাকে এবং এলোমেলো নয়, একটি দলকে তাদের ঘূর্ণন কৌশলগুলি অনুশীলন করতে দেয়।

কিভাবে র‌্যাঙ্কিং করা হয়
CoD সম্পর্কে সব: Warzone

CoD সম্পর্কে সব: Warzone

কল অফ ডিউটি এর গ্রহণ যুদ্ধ রয়্যাল জেনার, ওয়ারজোন, গত বসন্তে আত্মপ্রকাশ করেছিল দারুণ প্রশংসা। 2020 সালের মার্চ মাসে, কল অফ ডিউটি: ওয়ারজোন, একটি ফ্রি-টু-প্লে ব্যাটেল রয়্যাল ভিডিও গেম মুক্তি পায়। গেমটি বেশিরভাগ সমালোচকদের কাছ থেকে প্রশংসা পেয়েছে, মানচিত্রের জন্য বিশেষ প্রশংসা সহ। অ্যাক্টিভিশন 2021 সালের এপ্রিলে ঘোষণা করেছিল যে ওয়ারজোন 100 মিলিয়ন সক্রিয় খেলোয়াড়কে ছাড়িয়ে গেছে।

SnD মোড

মধ্যে একমাত্র মোড কল অফ ডিউটি যে লিগটি রিসপনিং করার অনুমতি দেয় না তা হল সার্চ অ্যান্ড ডিস্ট্রয় (SnD)। এই মোডে, একটি আক্রমণকারী দলকে অবশ্যই মানচিত্রের দুটি অবস্থানের একটিতে একটি বোমা পরিবহন করতে হবে, এটি স্থাপন করতে হবে এবং এটি নিষ্ক্রিয় করা থেকে রক্ষা করতে হবে। যদি ডিভাইসটি লাগানো থাকে, তবে এটি বিস্ফোরিত হওয়ার আগে প্রতিরক্ষাকারী দলের কাছে এটি নিষ্ক্রিয় করার জন্য মাত্র কয়েক সেকেন্ড সময় থাকে।

ডিভাইসটি নিষ্ক্রিয় হলে, তারা জয়ী হয়। বিকল্পভাবে, উভয় দল একে অপরকে ধ্বংস করে পরাজিত করতে পারে। এই ক্ষেত্রে, টাইমার ফুরিয়ে যাওয়ার আগে ডিফেন্ডারদের ডিভাইসটি ডিফিউজ করতে হবে।

এস্পোর্টস চ্যাম্পিয়নশিপে, নিয়ন্ত্রণ হল S&D এবং হার্ডপয়েন্ট উপাদানগুলির একটি অনন্য সমন্বয়। দলগুলি পালাক্রমে আক্রমণ করে এবং মানচিত্রে দুটি পূর্বনির্ধারিত লক্ষ্য এলাকা রক্ষা করার চেষ্টা করে। এই পাহাড়টি দখল করতে হলে আক্রমণকারীদের অবশ্যই এর উপর দাঁড়াতে হবে।

প্রতিটি দলে প্রতি রাউন্ডে 30 জন জীবন রয়েছে। সময় সীমার মধ্যে, প্রতিপক্ষ দলের সমস্ত জীবন ধ্বংস করুন বা উভয় পাহাড়কে অপরাধে নিয়ে যান। একটি নিয়ন্ত্রণ পয়েন্ট ক্যাপচার করা হলে গেমটিতে একটি মিনিট যোগ করা হয়। জিততে হলে প্রতিপক্ষের ৩০টি জীবন বাদ দিতে হবে।

CoD সম্পর্কে সব: Warzone
কেন কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

কেন কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

তারকা ক্রীড়াবিদদের এমন একটি গেম খেলতে দেখা যা একজন বর্তমানে কাজ করছে তা দেখার অভিজ্ঞতার উত্তেজনা বাড়াতে পারে এবং শেখার সুযোগও দেয়। খেলোয়াড়দের একটি খেলায় সফল হওয়া দেখতে অনুপ্রেরণাদায়ক। এছাড়াও, তারা এইমাত্র যে গেমটি খেলেছে তাতে তারা কী আবিষ্কার করতে এবং সফলভাবে প্রয়োগ করতে পারে তা দেখতে মন-বিস্ময়কর।

বৃহত্তর দর্শকদের আকৃষ্ট করার জন্য, Activision 2021 esports Championships যারা দেখছেন তাদের জন্য একটি বিশেষ অফার প্রস্তুত করেছে। প্রকাশকের উত্তরাধিকারী শিরোনামের জন্য একটি ওপেন বিটা কোড, কল অফ ডিউটি: ভ্যানগার্ড সহ দর্শকরা কেবলমাত্র টিউনিং করার জন্য একচেটিয়া ইন-গেম পুরষ্কার অর্জন করতে পারে৷

অনেকেই টিউন করেছেন, নিঃসন্দেহে একটি বিশেষ পুরষ্কার পাওয়ার সম্ভাবনা দ্বারা অনুপ্রাণিত হয়েছে, যা ইভেন্টের দর্শক ফলাফলের উপর প্রভাব ফেলেছে।

কেন কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?
এই ইভেন্ট অনুসরণ করার জন্য মানুষ অনুপ্রাণিত কি?

এই ইভেন্ট অনুসরণ করার জন্য মানুষ অনুপ্রাণিত কি?

যদিও শুধুমাত্র পুরষ্কারের জন্য কতজন টিউন করেছেন তা জানার কোন উপায় নেই, তবে এটি এমন একটি সত্য যা দর্শকদের পরিসংখ্যান দেখার সময় উপেক্ষা করা উচিত নয়। এস্পোর্টস লিগটি এস্পোর্টস টুর্নামেন্টের বার্ষিক তালিকায় সবচেয়ে প্রত্যাশিত ইভেন্টগুলির মধ্যে একটি হয়ে উঠছে।

এই নতুন প্রতিষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক প্রতিযোগিতার জন্য সাধারণত প্রত্যাশা বিল্ডিং আছে। ইস্পোর্ট লিগ বিভিন্ন প্ল্যাটফর্মে সম্প্রচারিত হয়, যেমন ইউটিউব এবং টুইচ, যা আরও ভক্তদের আকর্ষণ করতে সাহায্য করে।

অনলাইন এস্পোর্টস বেটিং সাইটগুলিতে কল অফ ডিউটি লিগে বাজি রাখার সময় তাদের জেতার প্রতিকূলতা উন্নত করতে কেউ কিছু করতে পারে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল প্রতিটির ফর্ম জানতে esports অনলাইন টুর্নামেন্টগুলি অনুসরণ করা দল এবং খেলোয়াড়.

এই ইভেন্ট অনুসরণ করার জন্য মানুষ অনুপ্রাণিত কি?
কল অফ ডিউটি লিগ চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

কল অফ ডিউটি লিগ চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

এস্পোর্ট লিগ একটি নিয়মিত মৌসুমে দুটি অংশে বিভক্ত এবং পরবর্তী প্লেঅফ নিয়ে গঠিত। এটিতে 12 টি দল রয়েছে: মার্কিন যুক্তরাষ্ট্র থেকে নয়টি, একটি যুক্তরাজ্য থেকে, একটি কানাডা থেকে এবং একটি ফ্রান্স থেকে। প্রতিটি দল নিয়মিত মৌসুমে প্রতিটি লিগ বিভাজনে একটি হোম সিরিজ ইভেন্টের আয়োজন করে। একটি পোস্ট-সিজন প্লেঅফ এস্পোর্টস টুর্নামেন্ট নিয়মিত মরসুম অনুসরণ করে।

এস্পোর্টস চ্যাম্পিয়নশিপটি COD পেশাদার দৃশ্যে প্রতিযোগিতামূলক ভারসাম্যকে উন্নীত করার জন্য এবং খেলোয়াড়দের কল অফ ডিউটি এস্পোর্টের সমস্ত স্তরে খেলোয়াড়দের বিকাশে সহায়তা করে, পুরো মৌসুম জুড়ে নিয়মিত প্রতিযোগিতা করার অনুমতি দেওয়ার জন্য তৈরি করা হয়েছিল।

ক্রীড়া অনলাইন টুর্নামেন্ট আগের বড় এস্পোর্ট টুর্নামেন্টের ঐতিহ্য ধরে রাখতে - সাম্প্রতিকতম কল অফ ডিউটি গেমের শিরোনাম ব্যবহার করুন - বর্তমানে ব্ল্যাক অপস: কোল্ড ওয়ার, যা নভেম্বর 2020-এ প্রকাশিত হয়েছিল। সমস্ত গেম পূর্ব-কনফিগার করা গেমপ্লে সেটিংস এবং যেকোন লিগ-অনুমোদিত কন্ট্রোলার ব্যবহার করে একটি পিসিতে 5v5 ফর্ম্যাটে খেলা হয়।

2020 নিয়মিত মরসুম 24 জানুয়ারী শুরু হয়েছিল এবং জুলাইয়ে শেষ হয়েছিল। মৌসুমের চ্যাম্পিয়ন নির্ধারণের জন্য আগস্টে দুই সপ্তাহের পোস্ট-সিজন প্লে-অফ ছিল। অংশগ্রহণকারী দলগুলি তাদের নিজ শহরে ব্যক্তিগত ম্যাচ খেলবে বলে আশা করা হয়েছিল। প্রতিটি শহরের বারোটি দলের মধ্যে, আটটি প্রতিটি ইভেন্টে উপস্থিত থাকার কথা ছিল। মাত্র তিনটি হোমস্ট্যান্ড-স্টাইলের ঘটনা ঘটেছে।

কল অফ ডিউটি লিগ চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
অনলাইনে স্থানান্তর করা হচ্ছে

অনলাইনে স্থানান্তর করা হচ্ছে

দলের মালিক এবং খেলোয়াড়রা মৌসুমের বাকি অংশে লিগ অনলাইনে সরানোর জন্য লিগটিকে অনলাইনে সরানোর পক্ষে ভোট দিয়েছেন। COVID-19 মহামারীর কারণে, যখন 30শে আগস্ট গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল, তখন ডালাস সাম্রাজ্য আটলান্টা ফাজেকে পরাজিত করে, এক নম্বর সীড, উদ্বোধনী CoD লীগ চ্যাম্প হয়।

উদ্বোধনী মৌসুম থেকে, পুরস্কার বিতরণী নাটকীয়ভাবে স্থানান্তরিত হয়েছে। এর কারণ হল পুরষ্কার পুল বেড়েছে এবং 12 টি দল প্রতিটি বড় এস্পোর্টস টুর্নামেন্টের জন্য যোগ্যতা অর্জন করেছে। প্রতিটি বড় ইভেন্টের মূল্য $500,000, এবং প্লেঅফগুলির মূল্য $2,500,000, সমগ্র সিজনের জন্য প্রায় $5,000,000 এর মোট পুরস্কার পুলের জন্য।

2021-মৌসুমের জন্য, বারোটি দল সমানভাবে ছয়টির দুটি গ্রুপে বিভক্ত। মৌসুমটিকে পাঁচটি পর্যায়ে বিভক্ত করা হয়েছে, প্রতিটি পর্যায়ের প্রধানের জন্য বীজ নির্ধারণের জন্য দলগুলি তিন সপ্তাহ ধরে গ্রুপ খেলার ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে। ডালাস সাম্রাজ্যের বিরুদ্ধে অল্প সময়ের মধ্যে আসার এক বছর পর, আটলান্টা ফাজে টরন্টো আল্ট্রাকে 5-3 গোলে হারিয়ে আজ 2021 সালের কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপ জিতেছে।

অনলাইনে স্থানান্তর করা হচ্ছে
কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হবে

কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হবে

অবিশ্বাস্যভাবে লাভজনক লিগের জন্য এস্পোর্টস দৃশ্যে বাজি ধরা সর্বকালের উচ্চতায় রয়েছে। কল অফ ডিউটি বাজির চাহিদা বেড়েছে। কল অফ ডিউটি ওয়ার্ল্ড লিগের ইভেন্টগুলির ক্ষেত্রে যেমনটি হয়েছিল, সমস্ত প্রতিষ্ঠিত এবং সুপরিচিত অনলাইন esports বাজি সাইট কল অফ ডিউটি ইভেন্টের জন্য বাজি বাজার অফার করে।

পেশাদার এস্পোর্টস চ্যাম্পিয়নশিপের নতুন সিজন আরও উত্তেজনা এবং একটি বড় ভিড়ের সাথে দেখা হবে, যা স্পোর্টস বেটিং ওয়েবসাইটগুলিতে আরও দর্শক এবং আরও কভারেজের দিকে নিয়ে যাবে।

কিছু বুকমেকাররা উচ্চতর মাত্রা প্রদান করতে পারে CoD পণ মতভেদ অন্যদের তুলনায়. বিভিন্ন esports বেটিং ওয়েবসাইটগুলিতে অফার করা প্রতিকূলতার তুলনা করে, কেউ CoD টিম বুকমেকাররা পছন্দ করে সে সম্পর্কে একটি ভাল ধারণা পেতে পারে। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে পছন্দের দলগুলির প্রতিকূলতা কম থাকে।

উত্তর গোলার্ধে, এস্পোর্টস চ্যাম্পিয়নশিপগুলি শীতের মাঝামাঝি থেকে গ্রীষ্মের শেষ পর্যন্ত চলে। এগুলি পুরো এস্পোর্টস লিগ জুড়ে স্বতন্ত্র গেমগুলির পাশাপাশি সরাসরি বাজারগুলিতে বাজি ধরার জন্য যে কেউ বাজি ধরার প্রচুর সুযোগ সরবরাহ করে।

esport অনলাইন টুর্নামেন্টে বাজি ধরা ব্যবহারকারীদেরকে esport চ্যাম্পিয়নশিপে বাজি ধরার জন্য অনেক বিকল্প উপস্থাপন করবে কারণ তারা বর্তমানে সেরা এস্পোর্টস টুর্নামেন্টের মধ্যে রয়েছে।

কল অফ ডিউটি লীগ চ্যাম্পিয়নশিপে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হবে