DreamHack Tournaments

DreamHack সুইডেন ভিত্তিক একটি বিনোদন সংস্থা। ফার্মটি প্রতিযোগিতামূলক গেমিং ইভেন্টে বিশেষজ্ঞ এবং মডার্ন টাইমস গ্রুপ (MTG), স্টকহোমে সদর দপ্তর অবস্থিত একটি ডিজিটাল বিনোদন কোম্পানির মালিকানাধীন। গিনেস বুক অফ রেকর্ডস এবং টুইন গ্যালাক্সি অনুসারে, এটি বিশ্বের বৃহত্তম ল্যান পার্টি এবং কম্পিউটিং উত্সব। এটি (এই টুর্নামেন্ট) বিশ্বের দ্রুততম ইন্টারনেট সংযোগ নিয়ে গর্ব করে এবং সবচেয়ে বেশি ট্রাফিক তৈরি করে।

1990-এর দশকের গোড়ার দিকে, ড্রিমহ্যাক মালুং-এ একটি স্কুলের বেসমেন্টের ভিতরে বন্ধু এবং সহকর্মীদের একটি শালীন বৈঠক হিসাবে শুরু হয়েছিল। শীঘ্রই, এটি ক্যাফেটেরিয়াতে স্থানান্তরিত হয়। এখানে এটি সেই সময়ের সবচেয়ে বড় এস্পোর্টস টুর্নামেন্টে পরিণত হয়েছে।

টুর্নামেন্টে দেওয়া গেম

টুর্নামেন্টে দেওয়া গেম

স্বপ্নে ব্যাঘাত উত্তর আমেরিকা এবং ইউরোপীয় গেমিং বাজারের বৃদ্ধি এবং সম্প্রসারণে সহায়তা করার জন্য নভেম্বর 2012 সালে মেজর লীগ গেমিং (MLG) এবং ইলেকট্রনিক স্পোর্টস লিগ (ESL) এর সাথে অংশীদারিত্ব করেছে। এই সহযোগিতাগুলি অন্যদের মধ্যে সার্বজনীন র‌্যাঙ্কিং এবং অভিন্ন প্রতিযোগিতামূলক কাঠামোর মতো জিনিসগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করে৷

ড্রিমহ্যাক এস্পোর্ট লিগগুলি $300,000-এর বেশি ক্রমবর্ধমান পুরস্কার পুল সহ সারা বিশ্ব থেকে শীর্ষ খেলোয়াড়দের আকর্ষণ করে। টুর্নামেন্টের শত শত স্বতন্ত্র ভিডিও স্ট্রিম ইন্টারনেটে উপলব্ধ। তাদের বেশিরভাগই গেমিং প্রতিযোগিতা কভার করে। এই গেমিং ইভেন্টগুলি স্টকহোম এবং জঙ্কোপিং (সুইডেন), ট্যুরস (ফ্রান্স), বুখারেস্ট এবং ক্লুজ (উভয় রোমানিয়া), ভ্যালেন্সিয়া এবং সেভিল (স্পেন), লন্ডন (ইংল্যান্ড) এবং লিপজিগে (জার্মানি) হয়েছে৷

ফোর্টনাইট

ফোর্টনাইট মূলত একটি উন্মুক্ত প্রতিযোগিতায়। প্রতিযোগিতার সমস্ত দিন জুড়ে, যেকোনো খেলোয়াড়কে যোগ দিতে এবং তারা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠতে পারে কিনা তা দেখার জন্য স্বাগত জানাই। এটি আরও স্বতঃস্ফূর্ত প্রতিযোগিতার জন্য লোকেদের একত্রিত করার একটি দুর্দান্ত উপায়। পেশাদার খেলোয়াড়ের সাথে জুটি হওয়ার সম্ভাবনাও রয়েছে; সুতরাং, প্রত্যেক অংশগ্রহণকারীর উপর অনেক চাপ থাকবে।

কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (CS: GO)

DreamHack'sDreamHack'স টুর্নামেন্টে যখন এই গেমটির কথা আসে, তখন প্রতিযোগিতায় সুইডেন আধিপত্য বিস্তার করছে। পায়জামায় নিনজা ছয়বার জিতেছে, যার মধ্যে 2016 সালে ড্রিমহ্যাক মাস্টার্স মালমো এবং 2012 সালে ভ্যালেন্সিয়াতে অ্যাস্ট্রো ওপেন রয়েছে। একইভাবে, ধর্মান্ধ 2015 এবং 2012 সালে ড্রিমহ্যাক ট্যুর, ড্রিমহ্যাক বুখারেস্ট এবং ড্রিমহ্যাক সামার 2015 সহ ছয়টি ড্রিমহ্যাক টুর্নামেন্ট জিতেছে।

ডোটা 2

ড্রিমলিগ, পূর্বে ডোটা অল-স্টারস নামে পরিচিত, ড্রিমহ্যাক নামকরণ হওয়ার আগে, এখন সম্ভবত সবচেয়ে মর্যাদাপূর্ণ ডোটা 2 বিশ্বব্যাপী টুর্নামেন্ট। যদিও এশিয়ান দলগুলি একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্মে প্রভাবশালী, তবুও ড্রিমহ্যাক প্রতিযোগিতাগুলি ইউরোপীয় এবং উত্তর আমেরিকার দলগুলিকেও শীর্ষ পুরস্কারের জন্য প্রতিযোগিতা করার অনুমতি দেয়।

স্টারক্রাফ্ট 2

যদিও এটি 2010 সালে মুক্তি পায়, স্টারক্রাফ্ট 2 শীঘ্রই ড্রিমহ্যাক টুর্নামেন্টে একটি জনপ্রিয় খেলা হয়ে ওঠে। নামা (ফিনিশ) উদ্বোধনের পরের বছর ড্রিমহ্যাক উইন্টারে উদ্বোধনী প্রতিযোগিতা জিতেছিল। গেমটি গ্রীষ্ম এবং শীতকালীন ড্রিমহ্যাক প্রতিযোগিতায় একটি নিয়মিত বৈশিষ্ট্য হয়ে উঠেছে। এটির নতুন সাফল্যের কারণে এটি ড্রিমহ্যাক ওপেন টুর্নামেন্টেও অন্তর্ভুক্ত হয়েছে।

ঝড়ের নায়করা

হিরোস অফ দ্য স্টর্ম Warcraft, Diablo, StarCraft, The Lost Vikings এবং Overwatch সহ অন্যান্য ব্লিজার্ড ব্র্যান্ডের নায়কদের গর্বিত করে। 2015 সালে মুক্তি পাওয়ার পর, এটি ড্রিমহ্যাক বুখারেস্টে এর ড্রিমহ্যাক প্রিমিয়ার করেছে। The European TeamLiquid জিতেছে PGL Spring Champions of the Storm 2015। DreamHack-এ এই গেমটির জনপ্রিয়তা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। BeGeniuses ESC ড্রিমহ্যাক ট্যুর 2017 জেতার জন্য $5,000 এর বেশি পুরস্কার পেয়েছে।

ড্রিমহ্যাক টুর্নামেন্টের অন্যান্য গেম

লিজেন্ড অফ লিগ, সুপার স্ম্যাশ ব্রাদার্স, স্মাইট, স্ট্রিট ফাইটার ভি, হিরোস অফ নিউয়ার্থ, এবং মর্টাল কম্ব্যাট এক্সএল ড্রিমহ্যাক সার্কিটের সাফল্যে অবদান রেখেছে। Dota 2-এর মতো গেমগুলির মতো একই আর্থিক সহায়তা না থাকা সত্ত্বেও এবং অন্যান্য গেমগুলির মতো উল্লেখযোগ্যভাবে অংশগ্রহণ না করা সত্ত্বেও, এই গেমগুলি এখনও ড্রিমহ্যাকের ড্রিমহ্যাকের সাফল্যের উল্লেখযোগ্য উপাদান কারণ তারা ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করে চলেছে৷

টুর্নামেন্টে দেওয়া গেম
কেন ড্রিমহ্যাক টুর্নামেন্ট জনপ্রিয়?

কেন ড্রিমহ্যাক টুর্নামেন্ট জনপ্রিয়?

এস্পোর্ট টুর্নামেন্টে বিভিন্ন ধরণের জেনার এবং গেম রয়েছে। তাই সেখানে অনেক কিছু দেখার এবং করার মতো অনেক কিছু আছে যেমন বেশ কয়েকটি গেম আলাদা। ফাইটিং গেমগুলির পুনরুত্থানও চিত্তাকর্ষক হলেও, একটি গেম (হ্যালো) দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তারা (ড্রিমহ্যাক) সেক্টর পরিবর্তন করে অগ্রগামী হয়েছে ভিডিও গেম এবং esports বিশ বছরেরও বেশি সময় ধরে বিশ্বজুড়ে উন্নয়ন।

এই উন্নয়নগুলি এমন একটি প্ল্যাটফর্ম তৈরির মাধ্যমে অর্জন করা হয়েছে যা খেলোয়াড়দের সুপারস্টার হতে কিছুই না হতে দেয়। একই সময়ে, তারা দর্শকদের সেরা গেমিং গল্পগুলি অনুভব করার অনুমতি দেয়। ফলস্বরূপ, ড্রিমহ্যাক বিশ্বব্যাপী বিশিষ্টতা এবং জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।

ড্রিমহ্যাক সামার 2017 একটি বিশাল সাফল্য ছিল, যার একটি বিশাল পুরস্কার $100,000 এর বেশি। ইভেন্টটি দুটি গ্রুপে বিভক্ত ছিল, প্রতিটিতে চারটি দল রয়েছে। $50,000 প্রথম স্থানের পুরষ্কার অর্থের বিজয়ী একটি প্লে-অফ পর্ব দ্বারা নির্ধারিত হবে।

ড্রিমহ্যাক ভিডিও গেমিংয়ের সবচেয়ে পরিচিত নামগুলির মধ্যে একটি। এটি প্রথম এবং সবচেয়ে বিস্তৃত এস্পোর্টস ইভেন্ট সংগঠকদের একজন হওয়ার জন্য এটিকে ঋণী করে। তারা বেশ কয়েকটি গেমের সাথে জড়িত, তাই কোনও নির্দিষ্ট বছরে তাদের সময়সূচীর উপর নজর রাখা সর্বদা মূল্যবান। বেশিরভাগ গেমারদের জন্য, DreamHack এ প্রবেশ করা একটি বড় চুক্তি। যাইহোক, আশানুরূপ এস্পোর্টস অনুরাগীদের মনোযোগ ধরে রাখতে ব্যর্থ হলে তাদের মধ্যে কয়েকজন বাদ পড়ে যায়।

কেন ড্রিমহ্যাক টুর্নামেন্ট জনপ্রিয়?
কেন এই টুর্নামেন্টে বাজি ধরা জনপ্রিয়

কেন এই টুর্নামেন্টে বাজি ধরা জনপ্রিয়

ড্রিমহ্যাক হল একটি সুইডিশ-ভিত্তিক LAN (লোকাল এরিয়া নেটওয়ার্ক) যা জীবনের সকল স্তরের গেমারদের একত্রিত করে। প্রতিযোগিতার মধ্য দিয়ে কয়েক দিনই কে শ্রেষ্ঠ তা নির্ধারণ করতে যথেষ্ট। এই ইভেন্টের অনন্যতা হল এটি একটি BYOC (Bring Your Own Computer) ইভেন্ট। এটি তাদের লবণের মূল্যের esport টুর্নামেন্টের যেকোন তালিকায় উপস্থিত হতে হবে।

এই এস্পোর্ট টুর্নামেন্টগুলির বেশিরভাগই দর্শকদের বিভিন্ন প্ল্যাটফর্মে দেখার জন্য ওয়েবকাস্ট করা হয়। নির্দিষ্ট গেমগুলির জন্য বিশেষভাবে উপলব্ধ অসংখ্য চমৎকার বিকল্প রয়েছে। তাই বাজি ধরার সময়, উদাহরণস্বরূপ, লিগ অফ লিজেন্ডস-এ, পন্টাররা অনুমান করতে পারে কোন দল তাদের প্রথম গেম জিতবে।

ব্যবহারকারীরা যারা কাউন্টার-স্ট্রাইকে বাজি ধরে: গ্লোবাল অফেন্সিভ ভবিষ্যদ্বাণী করতে পারে কোন দল প্রথম থেকে দশটি হত্যা করবে। অনেক বেটিং সাইট আপনাকে বিজোড় বাজি রাখার অনুমতি দেয়, যেমন কোন দল প্রথম টাওয়ার, ড্রাগন বা ইনহিবিটর ধ্বংস করবে ইত্যাদি। সঠিক স্কোর এবং এমনকি এটি প্রায় সম্পূর্ণ করতে সময় লাগে বাজি আছে. এইভাবে, ভিডিও গেমগুলিতে বাজি ধরার অনেক পদ্ধতি রয়েছে।

কেন এই টুর্নামেন্টে বাজি ধরা জনপ্রিয়
ড্রিমহ্যাক টুর্নামেন্টে বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ড্রিমহ্যাক টুর্নামেন্টে বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ড্রিমহ্যাক সামার

2002 সালে, প্রথম ড্রিমহ্যাক সামার ইভেন্টটি সুইডেনের জঙ্কোপিং-এ অনুষ্ঠিত হয়েছিল। হোস্টিং এর আগে দুইটি সেরা এস্পোর্টস টুর্নামেন্ট বার্ষিক (জুন মাসে ড্রিমহ্যাক গ্রীষ্ম সহ), প্রায় এক দশক ধরে ড্রিমহ্যাকের সাধারণ এবং শীতকালীন সংস্করণ রয়েছে। উদ্বোধনী ড্রিমহ্যাক সামারে প্রথমবারের মতো কাউন্টার-স্ট্রাইক চ্যাম্পিয়নশিপ অন্তর্ভুক্ত ছিল।

প্রতিযোগিতায় 32 টি দল ছিল, পায়জামায় নিনজাস প্রথম স্থান অধিকার করে, তারপরে ডিভাইন এস্পোর্টস এবং ব্যাকস্ট্যাব। 2002, 2006, 2012, 2013 এবং 2014 সালে পাঁচটি করে একজন ব্যক্তির দ্বারা জিতেছে সবচেয়ে বেশি খেতাবের জন্য পায়জামায় নিনজা।

শীতকালীন ড্রিমহ্যাক

ড্রিমহ্যাক শীতকাল, ড্রিমহ্যাক গ্রীষ্মের মতো, সাধারণত সুইডেনের জঙ্কোপিং-এ বার্ষিক হয়। এতে লিগ অফ লিজেন্ডস, কাউন্টার-স্ট্রাইক, ডোটা 2, ওভারওয়াচ এবং হার্থস্টোন-এর কিছু গুরুত্বপূর্ণ এস্পোর্ট চ্যাম্পিয়নশিপ অন্তর্ভুক্ত রয়েছে। 2010 সালে, Mousesports এবং Natus Vincere প্রতিযোগিতার প্রথম বিজয়ী ছিল। Gambit Esports 2016 সালে Renegades এবং GODSENT কে এগিয়ে দিয়ে শিরোপা জিতেছে। দুই বছর পর, ENCE ট্রফি জিতেছে, এবং ForZe (একটি রাশিয়ান CSGO) দল, DreamHack Winter-এর সাম্প্রতিকতম সংস্করণ জিতেছে।

ড্রিমহ্যাক ওপেন

ড্রিমহ্যাক ওপেন প্রাথমিকভাবে 2012 সালে অনুষ্ঠিত হয়েছিল এবং দ্রুত ইউরোপ জুড়ে সাতটি প্রধান উত্সব সহ ড্রিমহ্যাকের ড্রিমহ্যাকের প্রধান এস্পোর্টস ইভেন্ট হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিল। টুর্নামেন্টের মোট পুরষ্কার অর্থ $350,000 এবং এটি অপেশাদার এবং পেশাদার উভয় খেলোয়াড়ের জন্য উন্মুক্ত। পায়জামায় নিনজা ভ্যালেন্সিয়ায় অনুষ্ঠিত প্রথম ড্রিমহ্যাক ওপেন জিতেছে।

বুখারেস্ট পরবর্তী বছরগুলিতে ইভেন্টগুলি হোস্ট করতে থাকে। ইউনাইটেড কিংডমের মালমো, মন্ট্রিল, আটলান্টা এবং লন্ডন সবই সম্প্রতি ড্রিমহ্যাক মাস্টার্স হোস্ট করা শহরগুলির তালিকায় জায়গা করে নিয়েছে। 2017 সালে ড্রিমহ্যাক মাস্টার্স লাস ভেগাস নিঃসন্দেহে এখনও পর্যন্ত সবচেয়ে বড় ইভেন্ট। Virtus.Pro সামনে টুর্নামেন্ট জিতেছে এসকে গেমিং, উত্তর, এবং অ্যাস্ট্রালিস, প্রক্রিয়ায় £250,000 উপার্জন।

গ্যাম্বিট এস্পোর্টস ইতিমধ্যেই ড্রিমহ্যাক অস্টিন জিতেছে, ঈর্ষার জন্য ড্রিমহ্যাক আটলান্টাকে বাড়ি নিয়ে যাওয়ার মঞ্চ তৈরি করা হয়েছিল। মেঘ 9 ডেনভারে তাদের বাড়ির দর্শকদের সামনে শিরোনামটি নিয়েছিল, যখন ফ্লিপসিড 3 ট্যাকটিক্স লিপজিগে শিরোপা নিয়েছিল। ড্রিমহ্যাক মালমো 2017 জিতেছে G2, আর ড্রিমহ্যাক মন্ট্রিল জিতেছে উত্তর।

ড্রিমহ্যাক টুর্নামেন্টে বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
ড্রিমহ্যাক টুর্নামেন্টে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হবে

ড্রিমহ্যাক টুর্নামেন্টে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হবে

তুমি পারবে সেরা অনলাইন esport বেটিং সাইট কিছু খুঁজুন এখানে esport টুর্নামেন্টে বাজি ধরার জন্য। এই সাইটগুলি ড্রিমহ্যাক টুর্নামেন্টে অবিশ্বাস্য প্রতিকূলতার প্রস্তাব দেয়। যাইহোক, খেলোয়াড়কে অবশ্যই সর্বদা বর্তমানের প্রস্তাবিত প্রতিকূলতার সাথে তুলনা করার চেষ্টা করতে হবে যে বাজারে তারা বাজি ধরতে চায় এবং সবচেয়ে বাজারযোগ্য বিকল্পটি বেছে নিতে চায়।

দল বা খেলোয়াড়দের উপর অতিরিক্ত গবেষণা করা প্রয়োজন। দলের বর্তমান ফর্ম এবং মূল খেলোয়াড়দের সম্পর্কে মূল্যবান তথ্য আপনাকে অনুকূল বেটিং সম্ভাবনা খুঁজে পেতে সাহায্য করতে পারে। সামগ্রিক কর্মক্ষমতা প্রভাবিত যাই হোক না কেন বৈচিত্র সচেতন হতে চেষ্টা করুন. এগুলি একটি নতুন স্বাক্ষর বা মূল খেলোয়াড়(গুলি) প্রত্যাহারের মতো জিনিস হতে পারে৷

ম্যাচউইনার সম্ভবত বাজির সাইটে পাওয়া সবচেয়ে জনপ্রিয় ধরনের এসপোর্ট বাজি। লিগ অফ লিজেন্ডস থেকে কাউন্টার-স্ট্রাইক গ্লোবাল অফেন্সিভ পর্যন্ত একটি নির্দিষ্ট টুর্নামেন্ট ম্যাচের ফলাফলের উপর বাজি রাখুন। ব্যবহারকারীরা কোন দল বা খেলোয়াড় একটি নির্দিষ্ট সংস্করণ জিতবে তার উপর সরাসরি বাজি রাখতে পারে। এই বেটিং সাইটগুলির বেশিরভাগই একজনকে টুর্নামেন্টের আগে এটি করার অনুমতি দেয়। অতএব, যদি আপনি মনে করেন কে ড্রিমহ্যাক মাস্টার্সের মতো বড় এস্পোর্ট টুর্নামেন্ট জিততে চলেছে সে সম্পর্কে আপনার সঠিক ধারণা থাকলে, তাড়াতাড়ি আপনার বাজি রাখুন।

ড্রিমহ্যাক টুর্নামেন্টে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হবে

সর্বশেষ সংবাদ

ড্রিমহ্যাক 2022-এর জন্য অংশগ্রহণকারীদের ঘোষণা
2022-08-11

ড্রিমহ্যাক 2022-এর জন্য অংশগ্রহণকারীদের ঘোষণা

টুইন গ্যালাক্সি এবং গিনেস বুক অফ রেকর্ডস অনুসারে, ড্রিমহ্যাক হল বৃহত্তম ল্যান পার্টি এবং বিশ্বব্যাপী কম্পিউটার উৎসব। ইভেন্টে বিশ্বের দ্রুততম এবং সবচেয়ে বেশি ইন্টারনেট ট্রাফিক রয়েছে। উত্সাহীরা অনলাইন এস্পোর্টস বেটিং এর মাধ্যমে বেশ কয়েকটি উল্লেখযোগ্য আসন্ন ইভেন্টের প্রত্যাশা করতে পারে। এই টুর্নামেন্টগুলি বিভিন্ন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিম করে।