ESL Gaming

ইএসএল গেমিং 2000 সালে আবার চালু হয়েছিল। এটি ডয়েচে ক্ল্যানলিগার উত্তরসূরি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল, যা তিন বছর ধরে চলছিল। সংস্থাটি বিশ্বব্যাপী অসংখ্য এস্পোর্ট টুর্নামেন্ট এবং লীগ আয়োজনের জন্য পরিচিত। 2015 সালে, ESL গেমিংকে বিশ্বব্যাপী বৃহত্তম এস্পোর্ট কোম্পানি হিসাবে ঘোষণা করা হয়েছিল। এটি বর্তমানে প্রাচীনতম কার্যকরী ইস্পোর্টস কোম্পানি। এটি জার্মানির কোলোনে অবস্থিত এবং অন্যান্য কয়েকটি দেশে দশটিরও বেশি বিভিন্ন অফিস এবং অনেক টিভি স্টুডিও রয়েছে।

ইএসএল গেমিং একটি গেমিং ম্যাগাজিন দিয়ে শুরু হয়েছিল, তারপরে একটি অনলাইন গেমিং লীগ। এটি পরে তার সার্ভারগুলি অর্জন করে এবং বিভিন্ন এস্পোর্ট প্রতিযোগিতার জন্য তাদের ভাড়া দেওয়া শুরু করে। এটি এমনভাবে খুব দ্রুত বৃদ্ধি পেয়েছিল যে ESL-এর ইন্টেল এক্সট্রিম মাস্টার্স কাটোভিস টুর্নামেন্টে এক লক্ষেরও বেশি লোক উপস্থিত ছিল এবং টুইচ-এ এক মিলিয়নেরও বেশি দর্শক ছিল।

মালিকানা

মালিকানা

মডার্ন টাইমস গ্রুপ 2015 সালে মূল সংস্থা টার্টল এন্টারটেইনমেন্ট থেকে ESL গেমিংয়ের 74% কিনেছিল। একই বছরের মধ্যে 1500 টিরও বেশি সিনেমা থিয়েটারে লাইভ এস্পোর্টস ইভেন্টগুলি সম্প্রচার করা শুরু হয়েছিল। এটি ইএসএল গেমিং এর জনপ্রিয়তা বৃদ্ধি করতে সাহায্য করেছে। ফলস্বরূপ, সংস্থাটি আরও হোস্টিং শুরু করে eSport অনলাইন টুর্নামেন্ট এবং ধীরে ধীরে তাদের অফার করা eSports গেমের পরিসর বাড়িয়েছে।

2022 সালে, কোম্পানি ঘোষণা করেছে যে Savvy Gaming Group (SGG) ESL Gaming এবং FACEIT নামে আরেকটি এস্পোর্টস প্ল্যাটফর্ম অধিগ্রহণ করবে। ESL গেমিংয়ের ক্রয় মূল্য অনুমান করা হয়েছে 1.05 বিলিয়ন মার্কিন ডলার। চুক্তিটি বছরের দ্বিতীয় প্রান্তিকে সম্পন্ন হবে। SGG ESL FaceIt গ্রুপ গঠনের জন্য দুটি কোম্পানিকে একীভূত করার পরিকল্পনা করেছে।

মালিকানা
প্রতিযোগিতা

প্রতিযোগিতা

ESL সাধারণত অন্যান্য প্রকাশকদের সাথে সহযোগিতা করে যেমন রায়ট গেমস, ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট, মাইক্রোসফ্ট গেমিং এবং ভালভ প্রতি বছর বিশ্বব্যাপী অসংখ্য এস্পোর্ট লিগ এবং প্রতিযোগিতার আয়োজন করতে। বেশিরভাগ প্রতিযোগিতা আজকাল অনলাইনে অনুষ্ঠিত হয় এবং লক্ষ লক্ষ দর্শকদের আকর্ষণ করে। শীর্ষস্থানীয় কয়েকটি প্রতিযোগিতার মধ্যে রয়েছে ইএসএল প্লে, ইএসএল ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ, ইএসএল প্রো ট্যুর, ইএসএল ওয়ান এবং ইন্টেল এক্সট্রিম মাস্টার্স। টুর্নামেন্ট এবং লিগে বৈশিষ্ট্যযুক্ত কিছু জনপ্রিয় গেম নীচে হাইলাইট করা হয়েছে।

  • ফিফা: FIFA ভিডিও গেমগুলি হল অ্যাসোসিয়েশন ফুটবল গেমগুলির একটি সিরিজ যা EA স্পোর্টস দ্বারা তৈরি করা হয়েছে। এটি সবচেয়ে জনপ্রিয় ভিডিও গেমগুলির মধ্যে একটি, বেশিরভাগই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা, অ্যাসোসিয়েশন ফুটবল থেকে ধার করা। গেমপ্লেতে দুটি দল জড়িত থাকে, প্রতিটির লক্ষ্য থাকে অন্যটিকে আউটস্কোর করে খেলা জেতার জন্য।
  • রংধনু ছয়: Rainbow Six হল Ubisoft দ্বারা প্রকাশিত একটি কৌশলী শ্যুটার গেম। খেলোয়াড়রা রেইনবো দলে উপলব্ধ যে কোনো অপারেটর ব্যবহার করতে পারে। বিভিন্ন অপারেটরের বিভিন্ন ক্ষমতা এবং রেটিং আছে। গেমটিতে দুটি দল, সন্ত্রাসী এবং কাউন্টার-টেররিস্ট এবং বিভিন্ন মোড রয়েছে, প্রতিটি দলের জন্য আলাদা আলাদা উদ্দেশ্য রয়েছে।
  • গোষ্ঠীর সংঘর্ষ: সুপারসেল ক্ল্যাশ অফ ক্ল্যাশ বিকশিত এবং প্রকাশ করেছে। গেমটির থিম একটি ফ্যান্টাসি জগতের উপর ভিত্তি করে যেখানে খেলোয়াড় একটি গ্রামের প্রধানের ভূমিকা গ্রহণ করে। গেমটির উদ্দেশ্য হল এমন একটি গ্রাম গড়ে তোলা যা আক্রমণ প্রতিরোধ করতে পারে এবং সীমিত সংস্থান ব্যবহার করে আক্রমণ করার জন্য সৈন্যদের প্রশিক্ষণ দিতে পারে।
  • মরণশীল কম্ব্যাট: মর্টাল কম্ব্যাট প্রাথমিকভাবে মিডওয়ে গেমস দ্বারা তৈরি করা হয়েছিল। এটি একটি ফ্যান্টাসি-থিমযুক্ত ফাইটিং গেম যেখানে অনেকগুলি বিভিন্ন চরিত্র রয়েছে, প্রতিটিরই আলাদা আলাদা দক্ষতা এবং ক্ষমতা রয়েছে। বেশ কয়েকটি মর্টাল কম্ব্যাট বৈচিত্র্য রয়েছে, তবে প্রাথমিক গেমপ্লে ধারণাটি একই রয়ে গেছে।
  • NBA2K: NBA2K হল একটি ভিডিও গেম যা ভিজ্যুয়াল কনসেপ্ট দ্বারা তৈরি বাস্কেটবল খেলার অনুকরণ করে। NBA 2K গেমগুলির প্রতিটি সাধারণত ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের একটি সিজন অনুকরণ করে, যা বিশ্বের সর্বোচ্চ বাস্কেটবল লীগ।
  • কল অফ ডিউটি: কল অফ ডিউটি: ওয়ারজোন হল অ্যাক্টিভিশন দ্বারা প্রকাশিত আরেকটি শ্যুটার গেম। গেমটির থিমটি চালু হওয়ার সময় দ্বিতীয় বিশ্বযুদ্ধের উপর ভিত্তি করে ছিল। বর্তমানে, এই সিরিজে স্নায়ুযুদ্ধ, মহাকাশ এবং ভবিষ্যত বিশ্বে সেট করা গেম অন্তর্ভুক্ত রয়েছে।
  • কিংবদন্তীদের দল: এটি রায়ট গেমস দ্বারা প্রকাশিত একটি মাল্টিপ্লেয়ার যুদ্ধক্ষেত্র গেম। এটি প্রাচীনদের প্রতিরক্ষার মানচিত্র দ্বারা অনুপ্রাণিত হয়েছিল তবে এটি একটি একাকী খেলা হিসাবে বিকশিত হয়েছিল। গেমটি দুটি দল দ্বারা খেলা হয়, প্রতিটিতে পাঁচজন খেলোয়াড় থাকে। প্রতিটি দলকে অন্য দলের বিরুদ্ধে তার অঞ্চল রক্ষা করতে হবে এবং অন্য দলের অঞ্চলে আক্রমণ করতে হবে।
প্রতিযোগিতা
কেন ESL গেমিং টুর্নামেন্ট জনপ্রিয়?

কেন ESL গেমিং টুর্নামেন্ট জনপ্রিয়?

খেলার বৈচিত্র্য

ESL গেমিং টুর্নামেন্ট জনপ্রিয় হওয়ার একটি প্রধান কারণ, বিশেষ করে পন্টারদের মধ্যে, বিভিন্ন ইস্পোর্টস টুর্নামেন্টে বৈশিষ্ট্যযুক্ত বিশাল বৈচিত্র্য। পন্টারদের এইভাবে বাজি বাজারের অসংখ্য নির্বাচন রয়েছে যেখানে তারা তাদের বাজি রাখতে পারে।

প্রবিধান

ESL গেমিং টুর্নামেন্ট সবসময় সু-পরিচালিত এবং নিয়ন্ত্রিত হয়। এটি ন্যায্য গেমপ্লে নিশ্চিত করে এবং কেউ যে কোনও ভাবেই গেমের ফলাফলগুলি পরিচালনা করতে পারে না। ব্র্যান্ডের বিশ্বস্ততার ফলে খেলোয়াড়দের বিশ্বস্ততা বেড়েছে, জনপ্রিয়তা বাড়ছে।

উপস্থিতি

ESL গেমিং সাধারণত প্রতি বছর সেরা ইস্পোর্টস টুর্নামেন্ট এবং লিগ আয়োজন করে। আদর্শভাবে, বছরের প্রায় সব সময়েই একটি চলমান ইভেন্ট থাকে। এইভাবে পান্টাররা সারা বছর ধরে এমন ইভেন্টের জন্য প্রতিষ্ঠানের উপর নির্ভর করতে পারে যার উপর তারা বাজি ধরতে পারে। ইভেন্টগুলি সাধারণত বেশিরভাগ অনলাইন ক্যাসিনোতে দেখানোর জন্য যথেষ্ট বড় হয়।

যোগ্যতা সহজ

ইএসএল গেমিং লিগ এবং টুর্নামেন্টগুলি সাধারণত নবীন থেকে পেশাদার খেলোয়াড় পর্যন্ত প্রায় সমস্ত খেলোয়াড়কে মিটমাট করার জন্য তৈরি করা হয়। কিছু টুর্নামেন্ট বিশেষভাবে বিভিন্ন দক্ষতার স্তরের জন্য ডিজাইন করা হয়েছে, যাতে যে কেউ ইভেন্টে অংশগ্রহণ করা সহজ করে তোলে। যোগ্যতার প্রয়োজনীয়তাগুলিও সাধারণত কঠোর কিন্তু সহজ।

কেন ESL গেমিং টুর্নামেন্ট জনপ্রিয়?
ESL গেমিং টুর্নামেন্টের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ESL গেমিং টুর্নামেন্টের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ESL গেমিং আয়োজিত অসংখ্য টুর্নামেন্টের মধ্যে বেশ কয়েকটি দল এবং খেলোয়াড় অনুকরণীয় পারফরম্যান্স প্রদর্শন করেছে। বিভিন্ন এস্পোর্টস চ্যাম্পিয়নশিপ এবং লীগ সাধারণত বৈশিষ্ট্যযুক্ত বিভিন্ন এস্পোর্টস গেম, এটি র্যাঙ্ক করা একটু চ্যালেঞ্জিং তৈরীর সেরা সামগ্রিক দল. যাইহোক, বিভিন্ন দল এবং খেলোয়াড়রা বছরের পর বছর ধরে বেশিরভাগ লীগ এবং টুর্নামেন্টে ক্রমাগত দুর্দান্ত ফলাফল করেছে এবং কিছু কিছু সময়ে কিছু বড় পারফরম্যান্স করেছে।

ESL গেমিং টুর্নামেন্টের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
শীর্ষ ESL গেমিং দল

শীর্ষ ESL গেমিং দল

ধর্মান্ধ

ধর্মান্ধ ESL গেমিং প্রো লিগ খেলার শীর্ষ দলগুলির মধ্যে একটি। এটি প্রথম ও দ্বিতীয় মৌসুম সহ বেশ কয়েকবার লিগ জিতেছে। এই জয়গুলি লিগের সেরা দলগুলির মধ্যে দলের নাম সিমেন্ট করতে সাহায্য করেছে।

Natus Vincere

দ্য Natus Vincere দলটি প্রো লিগের বর্তমান চ্যাম্পিয়নদের শিরোপা ধরে রেখেছে। তারা লিগের 14 মরসুম টিম ভাইটালিটির বিরুদ্ধে জিতেছে, দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পরিচিত আরেকটি দল। দলটি জয়ের জন্য 1 মিলিয়ন ইউএস ডলার সুরক্ষিত করেছে, ইতিহাসের তৃতীয় দল যা কখনও কোনো ESL গেমিং টুর্নামেন্টে এত পরিমাণ জিতেছে।

টিম লিকুইড

টিম লিকুইড প্রাচীনতম এস্পোর্টস দলগুলির মধ্যে একটি হিসাবে সুপরিচিত। দলটি খেলেছে এমন 2000 টিরও বেশি টুর্নামেন্ট যোগ করার জন্য এটি বেশ কয়েকটি ESL টুর্নামেন্টে অংশ নেয়, যার মধ্যে কিছু বড় ইস্পোর্টস টুর্নামেন্ট রয়েছে। দলটি আজীবন সর্বোচ্চ আয়ও করেছে, যার পরিমাণ 38 মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি।

ওজি

ওজি আরেকটি দল লক্ষণীয়। এটি বর্তমানে জেনারেট করা রাজস্বের ভিত্তিতে দ্বিতীয়-সেরা দল হিসেবে স্থান পেয়েছে। যা এটিকে ব্যতিক্রমী করে তোলে তা হল 35 মিলিয়ন ইউএস ডলারেরও বেশি আয়, শুধুমাত্র 126টি টুর্নামেন্ট খেলে। এটা তাদের জয়ের অনুপাত কতটা ভালো তার একটা ভালো ইঙ্গিত।

মন্দ প্রতিভাবন্

মন্দ প্রতিভাবন্ দশটিরও বেশি দেশ এবং তিনটি মহাদেশের খেলোয়াড়দের নিয়ে গঠিত। এটি 1999 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং দুই দশকেরও বেশি সময় ধরে সেরা-পারফরম্যান্সকারী দলগুলির মধ্যে রয়েছে এটি দীর্ঘতম-চলমান উত্তরাধিকারগুলির মধ্যে একটি তৈরি করতে গেমিং করে চলেছে৷ দলটি 900 টিরও বেশি প্রধান এস্পোর্ট টুর্নামেন্টে খেলেছে এবং 25 মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি আয় করেছে। দলের সেরা পারফরম্যান্সগুলি হল ডোটা 2 এবং লিগ অফ লিজেন্ডস৷

শীর্ষ ESL গেমিং দল
কোথায় এবং কিভাবে ESL টুর্নামেন্টে বাজি ধরতে হয়

কোথায় এবং কিভাবে ESL টুর্নামেন্টে বাজি ধরতে হয়

এস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরা তুলনামূলকভাবে সহজ, বিশেষ করে পান্টারদের জন্য যাদের এস্পোর্টস বেটিংয়ে কিছু অভিজ্ঞতা রয়েছে। প্রথম ধাপ হল একটি অনলাইন esports বুকমেকার খোঁজা যেটি অনেক এস্পোর্টস বেটিং মার্কেট অফার করে। এর জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে বেটিং সাইটটি বিশ্বস্ত। সুবিধার জন্য, আপনি প্রদত্ত অর্থপ্রদানের বিকল্পগুলি বিবেচনা করতে পারেন এবং একটি বেটিং সাইট বেছে নিতে পারেন যা আপনার জন্য সবচেয়ে সুবিধাজনক বিকল্প অফার করে।

একটি ESL গেমিং টুর্নামেন্টে বাজি ধরার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে এস্পোর্টস বেটিং অ্যাকাউন্টে বাজির জন্য পর্যাপ্ত তহবিল রয়েছে। আপনি যে কোনো সুবিধা নিতে পারেন বোনাস বা প্রচারমূলক অফার আপনি পেতে পারেন.

পরবর্তী ধাপ হল একটি ESL গেমিং টুর্নামেন্ট ইভেন্ট নির্বাচন করা যা চলমান রয়েছে এবং একটি বাজি ধরতে বেছে নেওয়া। অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটগুলি সাধারণত বিভিন্ন গেমের জন্য বিভিন্ন ধরণের বাজি অফার করে। নতুন পন্টারদেরকে বিভিন্ন ধরনের বাজি নিয়ে গবেষণা করতে হতে পারে যাতে বাজি ধরার সিদ্ধান্ত নেওয়া হয়।

পণ টিপস

কখন একটি esports উপর বাজি টুর্নামেন্ট, এস্পোর্টস টুর্নামেন্টের একটি তালিকা তৈরি করে শুরু করুন এবং তারপরে আপনি বাজি ধরতে পারেন এমনগুলি বেছে নিন। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি যে দলগুলি খেলছেন তা নিয়ে গবেষণা করুন। এটি আপনাকে নির্ধারণ করতে সাহায্য করতে পারে যে প্রদত্ত মতগুলি জুয়া খেলার উপযুক্ত কিনা। আপনার ব্যাঙ্করোলকেও বুদ্ধিমানের সাথে পরিচালনা করা উচিত, বিশেষ করে যদি আপনি টুর্নামেন্টের বেশ কয়েকটি গেমে বাজি ধরতে চান। সফল বাজি ধরার জন্য মানসিক বাজির সিদ্ধান্ত এড়ানোও অপরিহার্য।

কোথায় এবং কিভাবে ESL টুর্নামেন্টে বাজি ধরতে হয়

সর্বশেষ সংবাদ

আসন্ন CS: GO ইভেন্ট
2022-07-07

আসন্ন CS: GO ইভেন্ট

সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ ভক্ত প্রতিদিন esports অনুসরণ করে। ফিল্ড লেভেল মিডিয়া ভক্তদের কাছে সবচেয়ে জনপ্রিয় শিরোনাম, দল এবং ব্যক্তিত্বের সাথে পরিচিত করার জন্য ওভারভিউয়ের একটি সিরিজ প্রকাশ করছে। গেমগুলি বিভিন্ন ফর্ম্যাট, প্রতিযোগিতার ধরন এবং সময়সূচী কভার করে।