FIFAe World Cup

এই FIFAe ওয়ার্ল্ড কাপ বেটিং গাইডটি এই eSports টুর্নামেন্ট সম্পর্কে, কেন এটি জনপ্রিয় এবং গুরুত্বপূর্ণভাবে, FIFAe বিশ্বকাপ টুর্নামেন্টে বাজি ধরা সম্পর্কে eSports বেটিং উত্সাহীদের যা জানা দরকার তার সমস্ত কিছু কভার করে৷ FIFAe বিশ্বকাপ হল ফুটবল সিমুলেশন ভিডিও গেম FIFA-এর জন্য একটি eSports টুর্নামেন্ট। টুর্নামেন্টটি 2004 সালে প্রথম অনুষ্ঠিত হয়েছিল যখন এটি 2018 সালে FIFA eWorld Cup (FeWC) এ পুনঃব্র্যান্ড করার আগে এটি ফিফা ইন্টারেক্টিভ ওয়ার্ল্ড কাপ (FIWC) নামে পরিচিত ছিল।

পরবর্তীতে, 2020 সালে, টুর্নামেন্টটি তার বর্তমান নাম, FIFAe World Cup, FIFA এর FIFAe eSports টুর্নামেন্ট সিরিজের সূচনাকে পরিপূরক করে।

ফিফা বিশ্বকাপ সম্পর্কে আপনার যা জানা দরকার

ফিফা বিশ্বকাপ সম্পর্কে আপনার যা জানা দরকার

ফিফা বিশ্বকাপ, নাম থেকেই বোঝা যায়, ফিফা আংশিকভাবে আয়োজন করে। এটি গেমের প্রকাশক ইলেকট্রনিক আর্টস (EA) এর সাথে একযোগে। টুর্নামেন্টটি সারা বিশ্বের শীর্ষ প্রতিভাদের আকর্ষণ করে।

মজার ব্যাপার হল, ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপের রেকর্ডটি ধরে রেখেছে বৃহত্তম অনলাইন ইস্পোর্টস টুর্নামেন্ট লক্ষ লক্ষ খেলোয়াড় প্রাথমিক অনলাইন যোগ্যতা পর্যায়ে অংশগ্রহণের কথা বিবেচনা করে। উদাহরণস্বরূপ, 2017 ফিফা ইন্টারেক্টিভ বিশ্বকাপ (FIWC17) কমপক্ষে 7 মিলিয়ন খেলোয়াড়কে আকর্ষণ করেছিল।

FIFAe বিশ্বকাপ লীগে খেলার জন্য, খেলোয়াড়দের 10টি অঞ্চল জুড়ে ফিফা বিশ্বকাপের অনলাইন টুর্নামেন্টে লড়াই করার আগে FUT বিভাগের প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। লক্ষ্য হল প্লে অফে জায়গা করে নেওয়া এবং ফিফা বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করা।

ফিফা বিশ্বকাপ সম্পর্কে আপনার যা জানা দরকার
সব সকার সম্পর্কে

সব সকার সম্পর্কে

ফিফা বিশ্বকাপ হচ্ছে সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট সকার সিমুলেশন স্পোর্টস ভিডিও গেম, ফিফা. ফ্র্যাঞ্চাইজি এখন চার্টে আধিপত্য বিস্তার করেছে যে ফুটবল গ্রহের সবচেয়ে জনপ্রিয় খেলা। পরিসংখ্যান দেখায় যে 200 টিরও বেশি দেশে 4 বিলিয়ন ফুটবল অনুসারী এবং 250 মিলিয়ন সক্রিয় খেলোয়াড় রয়েছে।

গেমের শীর্ষ বিশ্বব্যাপী টুর্নামেন্ট হল ফিফা বিশ্বকাপ, বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্ট। বিশ্বকাপ ছাড়াও, কয়েক ডজন টপ-ফ্লাইট সকার লিগ রয়েছে, উদাহরণস্বরূপ, ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা, জার্মান বুন্দেসলিগা, ইতালীয় সেরি এ এবং ফ্রেঞ্চ লিগ 1, শুধুমাত্র কয়েকটি উল্লেখ করার জন্য। বেশিরভাগ অ্যাকশন ইউরোপীয় লিগে, তবে দক্ষিণ আমেরিকা এবং আফ্রিকাতেও প্রচুর প্রতিভা রয়েছে।

আজ, ফুটবল সবচেয়ে জনপ্রিয় খেলা নিম্নলিখিত এবং এমনকি রাজস্ব পরিপ্রেক্ষিতে. এটি বিশাল বিনিয়োগ আকর্ষণ করে এবং বিশ্বের শীর্ষ ব্র্যান্ডগুলি থেকে স্পনসরশিপ পায়। এই খেলাটিতে কিছু মূল্যবান ক্রীড়া দল এবং ধনী ক্রীড়াবিদও রয়েছে।

সব সকার সম্পর্কে
ফিফা বিশ্বকাপ বাজি বাজার

ফিফা বিশ্বকাপ বাজি বাজার

FIFAe বিশ্বকাপ বাজি বাজার এবং প্রতিকূলতা সম্পর্কে একটি দুর্দান্ত জিনিস হল যে তারা ঐতিহ্যগত সকার বাজির মতোই।

সংক্রান্ত পণ বিকল্প, eSports punters সাধারণ সকার বাজির সমস্ত বেটিং মার্কেটে বাজি ধরতে পারে। খেলোয়াড়রা ম্যাচউইনারের উপর বাজি ধরতে পারে, সবচেয়ে জনপ্রিয় বাজার যেখানে বাজি ধরতে হবে প্রথমার্ধে, দ্বিতীয়ার্ধে বা চূড়ান্ত বাঁশি বাজানোর পরে খেলাটি কীভাবে শেষ হবে তা ভবিষ্যদ্বাণী করতে হবে। এমনও টোটাল আছে যেখানে খেলোয়াড়রা মোট গোলের সংখ্যা, কর্নার কিক, কার্ড ইত্যাদির উপর বাজি ধরতে পারে।

অন্যান্য বাজারের মধ্যে রয়েছে ওভার/আন্ডার, এশিয়ান হ্যান্ডিক্যাপ, উভয় দল স্কোর/স্কোর না করা, ডাবল সুযোগ, ড্র-নো-বেট, টুর্নামেন্ট বিজয়ী এবং ACCA বেটিং। ফিফা বিশ্বকাপেও ইন-প্লে বেটিং রয়েছে যেখানে পান্টাররা চলমান ম্যাচগুলিতে বাজি ধরতে পারে।

ফিফা বিশ্বকাপ বাজি ধরার মতভেদ

যখন এটি আসে পণ মতভেদ, তারা ঐতিহ্যগত সকার বাজির মতো একইভাবে কাজ করে। তিনটি অদ্ভুত বিন্যাস আছে; দশমিক (ইউরোপীয়) মতভেদ, ভগ্নাংশের (ব্রিটিশ) মতভেদ এবং মানিলাইন (আমেরিকান) মতভেদ। রেকর্ডের জন্য, বাজি ধরার প্রতিকূলতা এক বুকমেকার থেকে অন্যের মধ্যে পরিবর্তিত হয়, তাই কোন FIFA অনলাইন eSport বেটিং সাইটগুলিতে সর্বোচ্চ মতভেদ রয়েছে তা খুঁজে বের করতে ভুলবেন না।

ফিফা বিশ্বকাপ বাজি বাজার
কেন ফিফা বিশ্বকাপ টুর্নামেন্টগুলি বাজি ধরার জন্য জনপ্রিয়?

কেন ফিফা বিশ্বকাপ টুর্নামেন্টগুলি বাজি ধরার জন্য জনপ্রিয়?

সন্দেহ নেই ফিফা বিশ্বকাপের অনেক ভক্ত আছে। বেশ কয়েকটি কারণ ব্যাখ্যা করে যে কেন এই ইভেন্টটি এত বড় ভিড় এবং দর্শকদের আকর্ষণ করে।

ফুটবলের জনপ্রিয়তা

প্রথমত, ফুটবল সবচেয়ে জনপ্রিয় খেলা, ফিফা বিশ্বকাপকে ধার দেয়। 4 বিলিয়ন ফুটবল ভক্ত আছে, এবং জনপ্রিয়তা বিবেচনা অনলাইন ভিডিও গেম আজকাল, স্পষ্টতই, সকার অনুরাগীদের একটি বিশাল জনসংখ্যা হয় সকার সিমুলেশন গেম খেলে বা সকার ইস্পোর্টস দৃশ্য অনুসরণ করে।

ফিফার সাফল্য

ইস্পোর্টস টুর্নামেন্টের তালিকায় ফিফা বিশ্বকাপের উচ্চ স্থানের আরেকটি কারণ হল ফিফা হল সেরা ফুটবল সিমুলেশন ভিডিওগেম, কোনামির পিইএস ইফুটবলের পছন্দকে পরাজিত করে। ইএ স্পোর্টস গেমটিতে বাস্তবতাকে ইনজেক্ট করেছে এবং বাস্তব দল, বাস্তব স্টেডিয়া এবং প্রকৃত খেলোয়াড়দের উপর একচেটিয়া অধিকার উপভোগ করে।

লক্ষ লক্ষ অংশগ্রহণকারী

এটি উপেক্ষা করাও কঠিন যে ফিফা ইস্পোর্টসের সবচেয়ে বড় অনলাইন টুর্নামেন্ট। বেশিরভাগ ই-স্পোর্টস ইভেন্টের বিপরীতে যা শুধুমাত্র কয়েকজন খেলোয়াড়কে আকর্ষণ করে, লক্ষ লক্ষ ফিফা অনুরাগীরা প্রতিযোগিতাটি বৈশ্বিক পর্যায়ে শেষ হওয়ার আগে প্রাথমিক পর্যায়ে অংশগ্রহণ করে। এছাড়াও, ফিফা বিশ্বকাপ একটি বিশাল পুরস্কার পুল আকর্ষণ করে। সর্বশেষ কিস্তি পুরস্কারের অর্থে $500,000 আকর্ষণ করে।

সবচেয়ে মর্যাদাপূর্ণ ফিফা টুর্নামেন্ট

সবশেষে, ফিফা বিশ্বকাপ, সবচেয়ে মর্যাদাপূর্ণ ফিফা টুর্নামেন্ট, বিশ্বব্যাপী শীর্ষ ই-স্পোর্টস পোশাককে আকর্ষণ করে। Fnatic, Tundra Esports, এবং Astralis সহ সমস্ত পরিবারের নাম, FIFA রোস্টার রয়েছে এবং এই টুর্নামেন্টে ম্যানচেস্টার সিটি এবং ওল্ফসবার্গের মতো শীর্ষ-ফ্লাইট সকার ক্লাব ইস্পোর্টস দলগুলির সাথে প্রতিযোগিতা করে৷

কেন ফিফা বিশ্বকাপ টুর্নামেন্টগুলি বাজি ধরার জন্য জনপ্রিয়?
ফিফা বিশ্বকাপ জয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ফিফা বিশ্বকাপ জয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ফিফা বিশ্বকাপ, 2004 সালে তার উদ্বোধনী টুর্নামেন্টের পর থেকে, ভক্তদের প্রচুর অসাধারণ কর্মের প্রস্তাব দিয়েছে। এই বিভাগে, আমরা টুর্নামেন্টের সবচেয়ে প্রভাবশালী দল এবং খেলোয়াড়দের তালিকা করেছি এবং ফিফা বিশ্বকাপ লিগের কিছু স্মরণীয় মুহুর্তের তালিকা করেছি।

সর্বাধিক প্রভাবশালী খেলোয়াড় এবং দল

আলফনসো রামোস ফিফা বিশ্বকাপ প্রতিযোগিতায় সবচেয়ে সফল পেশাদার খেলোয়াড়দের একজন। স্পেনের বর্তমান কোচ 2008 এবং 2012 ফিফা বিশ্ব চ্যাম্পিয়ন শিরোপা জিতেছেন। Bruce Grannec এছাড়াও 2009 এবং 2013 সালে দুইবার চ্যাম্পিয়নশিপ জিতেছে। এই টুর্নামেন্টে আধিপত্য বিস্তারকারী অন্যান্য শীর্ষ খেলোয়াড়দের মধ্যে রয়েছে মোহাম্মদ হারকাস (MoAuba), মোসাদ আল ডোসারি (MsDossary), এবং স্পেন্সার ইলিং (গরিলা)।

যাইহোক, বাজি ধরার জন্য, ফোকাস সবচেয়ে সফল খেলোয়াড়দের উপর নয় বরং বাজি ধরার সময় গেমের শীর্ষ খেলোয়াড়দের দিকে হওয়া উচিত। দ্য এখন দেখার জন্য দল হল কমপ্লেসিটি গেমিং, এমকার্স টিম রোনালদিনহো, ফানাটিক, এলেভেনস, 25eSports, এবং FC শালকে 04।

ফিফা বিশ্বকাপ জয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
সবচেয়ে স্মরণীয় ক্রীড়া মুহূর্ত

সবচেয়ে স্মরণীয় ক্রীড়া মুহূর্ত

এই প্রতিযোগিতার ইতিহাস জুড়ে দুর্দান্ত মুহূর্তও রয়েছে। সবচেয়ে স্মরণীয় মুহূর্তটি অবশ্যই 2004 সালে উদ্বোধনী অনুষ্ঠান।

2019 ফিফা ই-ওয়ার্ল্ড কাপ

শেষ টুর্নামেন্ট, 2019 FIFA eWorld Cup, FIFAe বিশ্বকাপের বৃহত্তম টুর্নামেন্টগুলির মধ্যে একটি। এটি প্রাথমিক পর্যায় থেকে অ্যাকশন-প্যাকড ছিল এবং ওয়ারডার ইস্পোর্টস-এর একজন অসম্ভাব্য নায়ক মোহাম্মদ হারকাউস (মোআউবা) জিতেছিলেন। অনেককে অবাক করে দিয়ে, তিনি একটি কঠিন টুর্নামেন্টে চ্যাম্পিয়নশিপ নিয়ে চলে যান যেটিতে বড় নাম ছিল, যার মধ্যে ডোনোভান "টেকজ" হান্ট, যিনি ফিফার সেরা খেলোয়াড় হিসাবে বিবেচিত হন।

2012 ফিফা ইওয়ার্ল্ড কাপ

2012 সালের টুর্নামেন্ট, ফিফা বিশ্বকাপের অন্যতম প্রধান টুর্নামেন্টও ছিল দর্শনীয়। ফাইনালে কঠিন দ্বৈরথের পর, আলফোনসোর সাথে শুটআউটে ম্যাচটি শেষ হয়
রামোস ব্রুস গ্রানেককে ৪-৩ করে। এটিই একমাত্র ফাইনাল খেলা যা শ্যুটআউটে শেষ হয়েছে। গেমের স্লোগান হিসাবে, শুধুমাত্র একজন চ্যাম্পিয়ন হতে পারে।

2016 ফিফা ই-ওয়ার্ল্ড কাপ

2016 ফিফা ই-ওয়ার্ল্ড কাপ ছিল আরেকটি অ্যাড্রেনালাইন-পূর্ণ টুর্নামেন্ট এবং সেরা ফিফা বিশ্বকাপ টুর্নামেন্টের মধ্যে স্থান করে নেয়। যে ফাইনালে মোহাম্মাদ আল-বাচা (বাচা), এবং শন অ্যালেন (ড্রাগন) এর মুখোমুখি হয়েছিল, আল-বাচ অ্যাওয়ে গোলে জিতেছিল যা আরেকটি অস্বাভাবিক ঘটনা। প্রথম ম্যাচে ফলাফল 2-2 শেষ হলেও শেষ ম্যাচে আবার ড্র হলেও এবার 3-3।

রেকর্ডের জন্য, 2020 এবং 2021 ফিফা বিশ্বকাপ মহামারীজনিত কারণে বাতিল হওয়া এস্পোর্টস টুর্নামেন্টের তালিকায় ছিল, তাই কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

সবচেয়ে স্মরণীয় ক্রীড়া মুহূর্ত
কোথায় এবং কিভাবে ফিফা বিশ্বকাপে বাজি ধরবেন?

কোথায় এবং কিভাবে ফিফা বিশ্বকাপে বাজি ধরবেন?

ফিফা বাজির অনেক ভক্ত আছে, ঠিক যেমন ঐতিহ্যগত ফুটবল বাজির অনেক ভক্ত আছে। অতীতের বিপরীতে, আজ, ফিফা বেটিং মার্কেট সহ অনেক ভিডিওগেম বেটিং সাইট বিদ্যমান। তারা ফিফা বিশ্বকাপ সহ সমস্ত ফিফা টুর্নামেন্টে বাজার অফার করে। যা গুরুত্বপূর্ণ তা হল সেরা ইস্পোর্টস বুকি খোঁজা.

এই ধরনের সাইটের একটি বৈধ লাইসেন্স থাকা উচিত, প্রচুর বাজি বাজার, উচ্চ সম্ভাবনা এবং লাভজনক eSports বাজি বোনাস. লাইভ স্ট্রিমিংও একটি আবশ্যক বৈশিষ্ট্য। সেরা ই-গেমিং বেটিং সাইটটি সরাসরি বাজি ধরার সুবিধার্থে তাদের ওয়েবসাইট থেকে অ্যাকশনটি সম্প্রচার করা উচিত।

ফিফা বিশ্বকাপ বাজি টিপস এবং কৌশল

এখন, খেলোয়াড়দের শুরু করার জন্য কিছু সহায়ক টিপস। প্রথমত, একজন খেলোয়াড় যে দলটিকে ব্যবহার করেন তা কখনোই বিশ্বাস করবেন না; eSports প্লেয়ার এর ক্ষমতা বিশ্বাস. রিয়াল মাদ্রিদ বা ম্যানচেস্টার সিটি বাস্তব জীবনে প্রভাবশালী হওয়ার অর্থ এই নয় যে তারা ইস্পোর্টসেও প্রভাবশালী হবে।

ফিফাতে, খেলোয়াড়ের সামর্থ্যের উপর ফোকাস করুন দল নয়। অবহিত বাজি পছন্দ করার জন্য খেলোয়াড়দের বর্তমান ফর্ম পরীক্ষা করাও গুরুত্বপূর্ণ। অবশেষে, মতভেদ বিশ্বাস. নিয়মটি হল যে প্রতিকূলতা যত বেশি হবে, জেতার সম্ভাবনা তত কম এবং তদ্বিপরীত!

এটা হল, বন্ধুরা, ফিফা বিশ্বকাপ, সবচেয়ে বড় ফিফা টুর্নামেন্টে বাজি ধরার বিষয়ে পান্টারদের কী জানা দরকার তার একটি বিস্তারিত রাউন্ডআপ।

কোথায় এবং কিভাবে ফিফা বিশ্বকাপে বাজি ধরবেন?