Honor of Kings World Champion Cup

অনার অফ কিংস এস্পোর্টস টুর্নামেন্ট বিশ্বকাপ সারা বিশ্ব থেকে শীর্ষ স্তরের প্রতিভা আকর্ষণ করে। টেনসেন্টের জনপ্রিয় অনার অফ কিংস ভিডিও গেমের বৈশিষ্ট্যযুক্ত, এস্পোর্টস অনলাইন টুর্নামেন্ট গেমটির বাজারে আধিপত্য প্রদর্শন করে। শুধুমাত্র চীনাদের কাছে বিপণিত একটি শিরোনাম হিসাবে শুরু করে, শিরোনামটি বিশ্বব্যাপী দর্শকদের কাছে ছড়িয়ে পড়েছে। Honor of Kings এখন 100 মিলিয়ন গেমার বেস উপভোগ করছে।

শিরোনামের জন্য ষষ্ঠ চ্যাম্পিয়ন কাপ সিরিজ হিসাবে, 2021 ইভেন্টটি 50,000,000 CNY এর একটি প্রাইজ পুল অফার করেছিল। 2016 সাল থেকে, চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টটি বিশ্বের সেরা গেমারদের শিরোনামের প্রসারিত এবং প্রসারিত ফ্যান বেসের সাথে পরিচয় করিয়ে দিয়ে ভক্তদের কল্পনা এবং উত্তেজনাকে ধরে রেখেছে।

বীরত্বের আখড়া

বীরত্বের আখড়া

চীনে মহামারীকে ঘিরে লজিস্টিক চ্যালেঞ্জ কর্মকর্তাদের ইভেন্টটি পুনরায় নির্ধারণ করতে বাধ্য করেছিল। 2021 সালের আগস্টের মধ্যে, Arena of Valor এবং Honor of Kings একটি এস্পোর্টস সর্বোচ্চ ঘোষণা করেছে, কারণ উভয় দৃশ্য AWC 2022-এ একক বিশ্বকাপ ইভেন্টে একত্রিত হয়েছে। 2022 সালের বীরত্বের ইভেন্টের উচ্চ প্রত্যাশিত অ্যারেনা গেমের উভয় ফ্যান বেসকে একত্রিত করবে। ভক্তরা আশা করতে পারেন গেম ডেভেলপার AoV-এর জন্য উত্তেজনাপূর্ণ নতুন আপডেটগুলি প্রবর্তন করবেন। টেনসেন্ট গেমস অনুসারে, আয়োজক একটি ভারসাম্যপূর্ণ এবং ন্যায্য প্রতিযোগিতা আশা করে।

একটি MOBA (মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধক্ষেত্র) গেম হিসাবে, রাজাদের সম্মান সারা বিশ্ব জুড়ে ভক্ত এবং এস্পোর্টস লিগদের হৃদয় দখল করেছে। প্রাথমিকভাবে, গেমটির বিকাশকারীরা চীনা জনসংখ্যার কাছে পৌঁছানোর দিকে মনোনিবেশ করেছিলেন। একটি বিস্তৃত মাল্টি-মিলিয়ন প্লেয়ার বেস তৈরি করার পরে, গেম নির্মাতা আসল গেমটিকে অভিযোজিত করেছেন, অভিযোজনটিকে "বীরত্বের আখড়াযদিও AoV Honor of Kings স্ট্রাকচার অনুসরণ করেছে, তবে এটি তার নিজস্ব ফ্যান ফলোয়িংও খুঁজে পেয়েছে, যা সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ ছুঁয়েছে৷ দুটি গেমের প্রধান পার্থক্য হল হিরোদের মধ্যে পার্থক্য৷

AoV-এর জন্য, নির্মাতারা পশ্চিমা বাজারের জন্য বিশেষভাবে হিরো তৈরি করেছেন। 2017 সালে, Honor of Kings প্রতিদিন 80 মিলিয়নেরও বেশি সক্রিয় খেলোয়াড় এবং মাসিক 200 মিলিয়ন সক্রিয় খেলোয়াড় উপভোগ করেছে, যা বিশ্বের আরও জনপ্রিয় গেমের শিরোনামকে ক্যাটপল্ট করেছে। সেই বছর, শিরোনামটি $13.4 বিলিয়ন ডলারের বেশি আয় করেছিল, এটিকে বিশ্বের মোবাইলে উপলব্ধ সর্বোচ্চ উপার্জনকারী গেম করে তুলেছে। 2020 সাল নাগাদ, গেমটি প্রতিদিন 200 মিলিয়নেরও বেশি সক্রিয় খেলোয়াড় উপভোগ করেছে এবং সংখ্যাটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

বীরত্বের আখড়া
রাজাদের সম্মান

রাজাদের সম্মান

HoK-তে, দুটি দল শত্রুর ছাউনির কেন্দ্রে মূল বিল্ডিং ধ্বংস করার জন্য একে অপরের বিরুদ্ধে যুদ্ধ করে। বিরোধী শক্তি শত্রুর অগ্রযাত্রার পথে বাধা হয়ে দাঁড়ায়। দলগুলিকে অবশ্যই পর্যাপ্ত শক্তি সংগ্রহ করে মানচিত্রে আয়ত্ত করতে হবে। খেলোয়াড়রা অভিজ্ঞতা সঞ্চয় করে দক্ষতা আনলক করতে পারে, যা একজন গেমারকে তাদের ক্ষমতা আপগ্রেড করতে দেয়। এছাড়াও, খেলোয়াড়রা ফ্যাশন শপ আইটেমগুলিতে সোনা সংগ্রহ করে বা যুদ্ধে জয়ী হতে সাহায্য করার জন্য নতুন চ্যাম্পিয়ন কিনতে। যে দল প্রতিপক্ষের বাহিনীকে ধ্বংস করে এবং তার শিবিরকে ধ্বংস করে সে ম্যাচটি জিতে যায়।

খেলা মোড

গেমাররা একটি 5v5 ফর্ম্যাটে প্রতিদ্বন্দ্বিতা করে এবং প্রতিটি খেলোয়াড় চ্যাম্পিয়ন চরিত্রগুলির একটির ভূমিকা গ্রহণ করে। নিয়ন্ত্রণ করার জন্য চ্যাম্পিয়ন নির্বাচন করার পরে, দলগুলি শত্রুকে পরাস্ত করতে, এর মূলকে ধ্বংস করতে এবং ম্যাচ জিততে একসাথে কাজ করে। গেমটি অন্যান্য জনপ্রিয় MOBA শিরোনাম থেকে আলাদা যে এটি শুধুমাত্র Android এবং iOS এ উপলব্ধ।

রাজাদের সম্মান
অনার অফ কিংস ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন কাপ কেন জনপ্রিয়?

অনার অফ কিংস ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন কাপ কেন জনপ্রিয়?

দ্য অনার অফ কিংস চ্যাম্পিয়নশিপ ইভেন্টের জনপ্রিয়তা শিরোনামের বিপুল বৈশ্বিক চাহিদার দ্বারা উজ্জীবিত হয়। প্রতিবেদন অনুসারে, দুটি কারণ গেমটির বিস্ফোরক জনপ্রিয়তাকে প্রভাবিত করে: চীনা সংস্কৃতির উপর এর তীব্র ফোকাস এবং সামাজিক ইন্টারপ্লেকে সমর্থন করার ক্ষমতা। দুই দলের পাঁচজন খেলোয়াড়ের সাথে, Honor of Kings হল গেমারদের ওয়েবে একে অপরের সাথে মেলামেশা করার সবচেয়ে জনপ্রিয় উপায়গুলির মধ্যে একটি।

কেন এই টুর্নামেন্ট বাজি জনপ্রিয়?

একজন জুয়াড়ির জন্য, এস্পোর্টস টুর্নামেন্টে বাজি ধরাকে অনুরাগীর সংখ্যার দ্বারা উজ্জীবিত করা হয়, যা বড় এস্পোর্টস টুর্নামেন্টে বাজির সংখ্যা বাড়ায়। বাজির উচ্চ মাত্রা একটি লাভজনক বিজয়ী পাত্রের জন্য প্রতিকূলতা বাড়ায়। প্রতিদিনের বিপুল সংখ্যক গেমার অংশগ্রহণের জন্য আরও বেশি খেলোয়াড়কে আকর্ষণ করে অনলাইন esports বাজি সাইট.

চীন থেকে ইউরোপ, গেমটি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে বন্ধুদের সাথে সংযোগ স্থাপন করে এবং খেলোয়াড়দের সমমনা গেমারদের সাথে পরিচয় করিয়ে দিচ্ছে। আসলে, টেনসেন্ট গেম থেকে প্রতি ত্রৈমাসিকে বিলিয়ন আয় করে। এই অঞ্চলের অনেক গেমারদের বাড়িতে পিসি বা গেম কনসোল নেই। মোবাইলের প্রাপ্যতা গেমারদের সহজে অ্যাক্সেসের সুবিধা দেয়, যার ফলে Honor of Kings বিশ্বের সর্বোচ্চ আয়কারী মোবাইল ভিডিও গেম হয়ে ওঠে।

কর্তৃপক্ষ নেশা নিয়ে উদ্বিগ্ন। ফলস্বরূপ, শিশুদের জন্য গেমটি 12 বছরের কম বয়সী শিশুর জন্য প্রতিদিন এক ঘন্টা এবং 12 থেকে 18 বছর বয়সী শিশুদের জন্য দুই ঘন্টার মধ্যে সীমাবদ্ধ। অনার অফ কিংসের অ্যাক্সেস এখন 12 বছরের কম বয়সী শিশুদের জন্য দিনে এক ঘন্টা এবং 12 থেকে 18 বছরের শিশুদের জন্য দুই ঘন্টার মধ্যে সীমাবদ্ধ। সরকারী মালিকানাধীন সংবাদপত্র, পিপলস ডেইলি গেমটিকে একটি বিষ বলে অভিহিত করেছে, যা আরও নিয়মের দিকে পরিচালিত করে। প্রাপ্তবয়স্কদের জন্য, গেমিং বা বাজি খেলা সম্পর্কে আরও জানার এবং এস্পোর্টস টুর্নামেন্টের একটি তালিকা সনাক্ত করার সুযোগ দেয়।

অনার অফ কিংস ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন কাপ কেন জনপ্রিয়?
বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

টুর্নামেন্ট

অতীতে, অনার অফ কিংস চ্যাম্পিয়নশিপ কাপ একাধিক দলকে একত্রিত করেছিল বিশ্বের সেরা খেলোয়াড় সবচেয়ে বড় এস্পোর্টস টুর্নামেন্টে লাখ লাখ টাকার পুরস্কারের জন্য প্রতিযোগিতা করতে। দুটি বিভাগে হোস্ট করে, বিজয়ীরা প্লে অফে এগিয়ে যায়। সেই মুহুর্তে, একক নির্মূল রাউন্ডগুলি বিজয়ী কে রাজত্ব করেছে তা নির্ধারণের জন্য চূড়ান্ত যুদ্ধের দিকে নিয়ে যায়। এখানে কিছু সফল দল রয়েছে যারা বড় এস্পোর্টস টুর্নামেন্টে পেশাদারভাবে প্রতিযোগিতা করে।

ওইয়াও গু রিপারস

কিয়াও গু রিপারস হল অনার অফ কিংস মার্কেটে শীর্ষস্থানীয় কোচিং এবং গেমিং স্টাফ সহ শীর্ষস্থানীয় এস্পোর্টস দলগুলির মধ্যে একটি। সেরা এস্পোর্টস টুর্নামেন্টে $4 মিলিয়নেরও বেশি প্রাইজ মানি জিতে, দলটি ব্যবসার সেরাদের মধ্যে একটি হিসাবে স্বীকৃত। দলটি চাইনিজ এস্পোর্টস গ্রুপ নিউবি এর সাথে যুক্ত।

ইস্টার গেমিং

eStar গেমিং হল চীনের একটি চীন ভিত্তিক প্রো এস্পোর্টস ক্লাব। একজন বিখ্যাত চীনা পেশাদার ই-স্পোর্টস খেলোয়াড় সান লিওয়েই দ্বারা প্রতিষ্ঠিত, ক্লাবটি এস্পোর্টস চ্যাম্পিয়নশিপের উপর দৃষ্টি নিবদ্ধ করে। মূলত, এস্পোর্টস দল ঝড়ের নায়কদের খেলত কিন্তু অপারেশনাল কারণে অন্য গেমগুলিতে বৈচিত্র্য আনে। 2014 সাল থেকে, দলটি কিং অফ গ্লোরি চ্যাম্পিয়নশিপ জিতেছে। 2019 সালে, eStar LoL প্রো লীগের জন্য একটি আসন বিড জিতেছে।

টার্নসো গেমিং

ওয়েইবো টার্নসো গেমিং চীনের ওয়েইবো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মালিকানাধীন। এস্পোর্টস সংস্থাটি পেশাদার অ্যারেনা অফ ভ্যালর ম্যাচ এবং টুর্নামেন্টে প্রতিযোগিতা করে। দলটি টুর্নামেন্ট জয়ে $2 মিলিয়নের বেশি জিতেছে।

দুর্বৃত্ত যোদ্ধা

2017-2021 থেকে, Rogue Warriors পেশাদার এস্পোর্টস টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছে, পুরস্কারের অর্থে $1 মিলিয়নের বেশি জিতেছে। ASUS ROG এর মালিকানাধীন, দলটি সার্কিটের সবচেয়ে সম্মানিত এস্পোর্ট গ্রুপগুলির মধ্যে একটি। Rogue Warriors Honor of Kings শীর্ষ স্তরের খেলোয়াড়দের বিরুদ্ধে সফল প্রতিদ্বন্দ্বিতা করছে।

বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
বেটিং সাইট

বেটিং সাইট

অনার অফ কিংস শুধুমাত্র গেমিংয়ে জনপ্রিয় নয়। পছন্দের দল এবং খেলোয়াড়দের জন্য বাজি ধরার জন্য বেটররাও স্পোর্টসবুকের দিকে ঝাঁপিয়ে পড়ে। বেশ কিছু অনলাইন বুকমেকার আছে যারা এস্পোর্টস টুর্নামেন্টে বাজি ধরার সুযোগ প্রদান করে, যেমন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কাপ ফর অনার অফ কিংস।

বেটিং সাইট
পণ কৌশল

পণ কৌশল

এস্পোর্টস টুর্নামেন্টে বাজি ধরা অন্যান্য স্পোর্টস গেমে বাজি ধরার মতো। একজন জুয়াড়ির জন্য গেমটি নিয়ে গবেষণা করা, নিয়মগুলি বোঝা এবং খেলোয়াড়দের সম্পর্কে আপ টু ডেট থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ লাইসেন্সকৃত ক্রীড়া বই প্রায়ই ঐতিহাসিক জয় এবং হারের রেকর্ড অফার করে। যাইহোক, অতিরিক্ত গবেষণা অর্থ বাজি রাখার সময় একজন বাজিকরকে একটি জ্ঞাত সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে। চ্যাম্পিয়নশিপ দল প্রায়ই পেশাদার ক্রীড়া দলের মত খেলোয়াড়দের বাণিজ্য করে। এস্পোর্টস নিউজ দেখা বা পড়া রোস্টার পরিবর্তনের একটি বাজির অন্তর্দৃষ্টি দেয়, যা একটি দলের টুর্নামেন্ট জেতার ক্ষমতাকে প্রভাবিত করতে পারে।

স্মার্ট বাজি ধরা মানে প্রত্যাশিত জয়ের উপর ভিত্তি করে একটি বাজেট সেট করা। যদিও কেউ হারানোর জন্য প্রস্তুত হতে চায় না, লোকসান তাড়া করার চেষ্টা প্রায়শই আরও ক্ষতির দিকে নিয়ে যায়। অর্থ বাজেট করে, একজন খেলোয়াড় জানেন যে তিনি ঠিক কতটা ব্যয় করছেন এবং কোন দল, খেলোয়াড় বা ফলাফলের উপর। সাধারণত, স্মার্ট, নিরাপদ পণ একজন জুয়াড়িকে আসক্তি এড়াতে সাহায্য করে।

আসক্তির সতর্কীকরণ চিহ্নগুলির মধ্যে রয়েছে অনিয়মিত আচরণ, যেমন অর্থ বাজি রাখতে অক্ষমতা। Esports একটি উত্তেজনাপূর্ণ বাজার, এবং esports এ বাজি ধরা একজন অংশগ্রহণকারীকে মানসিক উচ্চতা দিতে পারে। জয় বিশেষভাবে সন্তোষজনক, খেলোয়াড়কে পুরষ্কার পুনরুদ্ধার করার চেষ্টা করার জন্য বাজি খেলা চালিয়ে যেতে প্ররোচিত করে। গবেষণা এবং বিশ্লেষণের উপর ভিত্তি করে একটি বেটিং পরিকল্পনা, বিজয়ী ফলাফল তৈরি করার সম্ভাবনা বেশি। যাইহোক, হারানো জুয়াড়িদের জন্য, হৃদয় নিন। অতিরিক্ত গবেষণা সঞ্চালন এবং অন্য দিন জয় ফিরে.

পণ কৌশল