Intel Extreme Masters

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স হল বিশ্বের সবচেয়ে বড় সিরিজের এস্পোর্ট টুর্নামেন্টগুলির মধ্যে একটি। এটি একটি বিশ্বব্যাপী ঘটনা যা ইন্টেল দ্বারা স্পনসর করা হয়েছে এবং বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়। এটির মালিকানাধীন ইলেক্ট্রনিক স্পোর্টস লিগ (ESL), একটি জার্মানি ভিত্তিক এস্পোর্টস সংগঠক যা এর বেল্টের নীচে একাধিক গেমিং টুর্নামেন্ট করার জন্য পরিচিত।

ইএসএল বিশ্বব্যাপী এস্পোর্টস ইভেন্টের সম্ভাবনা উপলব্ধি করার পরে এটির ধারণাটি 2006 সালে কল্পনা করা হয়েছিল। এটি ইন্টেল থেকে তহবিল পেয়েছিল এবং এর নাম দেওয়া হয়েছিল ইন্টেল এক্সট্রিম মাস্টার্স। প্রতিযোগিতায় সারা বছর ছোট ছোট ইভেন্ট রয়েছে যা জার্মানির হ্যানোভারের CeBIT-এ অনুষ্ঠিত "গ্র্যান্ড ফাইনাল" ইভেন্টে নিয়ে যায়।

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স সম্পর্কে আপনার যা জানা দরকার

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স সম্পর্কে আপনার যা জানা দরকার

শুরুতে, এটি শুধুমাত্র কাউন্টারস্ট্রাইক 1.6 এর জন্য টুর্নামেন্ট ছিল, কিন্তু এখন পর্যন্ত, এটি মোট 11টি গেমের জন্য টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে, যার মধ্যে দুটি হল কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ এবং স্টারক্রাফ্ট II।

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স টুর্নামেন্টগুলি কাটোভিস, টরন্টো, গুয়াংজু, নিউ ইয়র্ক সিটি এবং দুবাইয়ের মতো শহরে অনুষ্ঠিত হয়েছে। কাউন্টারস্ট্রাইকের জন্য ইন্টেল এক্সট্রিম মাস্টার্সের সাম্প্রতিকতম টুর্নামেন্ট: গ্লোবাল অফেন্সিভের একটি গ্র্যান্ড প্রাইজ ছিল $100,000।

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স সম্পর্কে আপনার যা জানা দরকার
CS সম্পর্কে সব: GO

CS সম্পর্কে সব: GO

কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ, বা CS:GO, সবচেয়ে বেশি দেখা এবং খেলা ইন্টেল এক্সট্রিম মাস্টার্স এস্পোর্ট টুর্নামেন্টগুলির মধ্যে একটি। 2020 সালে, এটি 1 মিলিয়নের বেশি ভিউ পেয়েছে। CS:GO হল একটি বিনামূল্যের ফার্স্ট-পারসন শুটার (FPS) গেম যা 2012 সালে প্রকাশিত হয়েছিল৷

আসল কাউন্টার-স্ট্রাইক গেমটি ছিল ভালভের জনপ্রিয় গেম হাফ-লাইফের একটি মোড। আজ, সিএস সিরিজে চারটি খেলা রয়েছে।

ভালভ এবং হিডেন পাথ এন্টারটেইনমেন্ট দ্বারা বিকশিত, গেমটিতে দুটি দল, সন্ত্রাসবাদী এবং কাউন্টার-টেরোরিস্টরা একে অপরের বিরুদ্ধে বিভিন্ন গেম মোডে লড়াই করে। গেমটি এখনও গেমিং সম্প্রদায়ের মধ্যে ব্যাপক জনপ্রিয় এবং এটি ভালভ দ্বারা নিয়মিত আপডেট পায়।

2018 সালে, ভালভ "ডেঞ্জার জোন" নামে একটি যুদ্ধ রয়্যাল মোড চালু করেছে। 9 আছে অন্যান্য গেম মোড, সবচেয়ে জনপ্রিয় একটি হচ্ছে "বোমা নিষ্ক্রিয়করণ।" গেমটি 2017, 2019 এবং 2020 এর জন্য গেম অ্যাওয়ার্ড সহ এস্পোর্টস শিল্পে বেশ কয়েকটি পুরষ্কার পেয়েছে।

গেমটি CS সিরিজের চতুর্থ গেম এবং এটি Windows, macOS, Xbox 360 এবং PS3 এ উপলব্ধ। প্রকাশের পর থেকে, ভালভ নতুন মানচিত্র, অস্ত্র, গেমের মোড এবং স্কিন সহ প্রচুর নতুন বৈশিষ্ট্য চালু করেছে। স্কিনস গেমটিতে একটি "ভার্চুয়াল ইকোনমি" গঠনে সহায়তা করেছিল যা শেষ পর্যন্ত এস্পোর্টস বাজি এবং জুয়া খেলায় পরিণত হয়েছিল।

CS:GO Esports বেটিং এবং টুর্নামেন্ট

CS:GO টুর্নামেন্টগুলিকে বলা হয় যেখানে সবচেয়ে বড় পুরস্কার পুল রয়েছে প্রধান চ্যাম্পিয়নশিপ. তারা $250,000 USD এর প্রাইজ পুল দিয়ে শুরু করেছে এবং $1,000,000 USD পর্যন্ত গেছে। ইন্টেল এক্সট্রিম মাস্টার্স 2008 থেকে 2012 সাল পর্যন্ত কাউন্টার স্ট্রাইক মেজরগুলির মধ্যে একটি ছিল কিন্তু এটি CS 1.6 এর জন্য ছিল।

CS:GO প্রকাশের আগে, বিশ্বজুড়ে অনেক খেলোয়াড় প্রতিযোগিতামূলক পরিবেশে CS 1.6 খেলতে না চাওয়ার কারণে এস্পোর্টস শিল্পে সিরিজের ভবিষ্যত অনিশ্চিত ছিল। 2012 সালে যখন CS:GO চালু হয়, তখন এটি CS সম্প্রদায়ের মধ্যে esports স্পিরিটকে পুনরুজ্জীবিত করে।

যদিও গেমটির প্রাথমিক সংস্করণে এখনও এর ত্রুটিগুলি ছিল, ভালভ এটিকে উন্নত করার জন্য ক্রমাগত প্যাচগুলি রেখেছিল। প্রথম CS:GO মেজর চ্যাম্পিয়নশিপটি ভালভ দ্বারা অর্থায়ন করা হয়েছিল এবং সুইডেনে হয়েছিল স্বপ্নে ব্যাঘাত শীত 2013।

যদিও গেমটিতে বিতর্কের ন্যায্য অংশ রয়েছে। অনেক খেলোয়াড়কে প্রতারণা করতে দেখা গেছে কিন্তু তারা আবিষ্কার করার সাথে সাথে "ভালভ অ্যান্টি-চিট (VAC)" দ্বারা নিষিদ্ধ করা হয়েছে। যে সমস্ত খেলোয়াড়দের টুর্নামেন্টে প্রতারণা করা হয়েছে তাদের স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয় এবং কখনও কখনও তাদের দল থেকে সরিয়ে দেওয়া হয়।

যখন অস্ত্রের চামড়া চালু করা হয়েছিল, অনলাইন esport বেটিং সাইট স্কিন বাজি রাখার উদ্দেশ্যে তৈরি করা হয়েছিল। এটি শীঘ্রই অপ্রাপ্তবয়স্ক জুয়ায় পরিণত হয় যার কারণে ভালভ এবং জুয়ার সাইট দুটি মামলা পেয়েছে।

CS সম্পর্কে সব: GO
ইন্টেল এক্সট্রিম মাস্টার্স বেটিং অডস

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স বেটিং অডস

তিন ধরনের বাজির মতভেদ আছে:

  • ভগ্নাংশের মতভেদ
  • দশমিক মতভেদ
  • মানিলাইন মতভেদ

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স যারা তাদের প্রিয় বা নিম্নমানের উপর বাজি ধরতে চান তাদের জন্য বিভিন্ন বিকল্প অফার করে। সবচেয়ে সাধারণ পণ মতভেদ ধরনের যে ইন্টেল এক্সট্রিম মাস্টার্স আছে দশমিক মতভেদ এবং মানিলাইন অডস। উভয়ের মধ্যে পার্থক্য হল যে পূর্বেরটি ইউরোপে এবং পরেরটি আমেরিকায় ব্যবহৃত হয়।

আইইএম ডালাস টুর্নামেন্টে, "অর্গের জন্য খুঁজছি" 301.00 এর মতপার্থক্য সহ আন্ডারডগ হিসাবে পরিণত হয়েছে৷ টিম ভাইটালিটি এবং অ্যাস্ট্রালিস উভয়েরই 18.00 এর মতভেদ ছিল যা তাদের টুর্নামেন্টের সবচেয়ে নিরাপদ বাজিতে পরিণত করেছে।

চলমান ইন্টেল এক্সট্রিম মাস্টার্স সিজন XVII-এ, অ্যাস্ট্রালিসের মতভেদ রয়েছে 3.82 এবং Natus Vincere-এর মতভেদ রয়েছে 1.26৷

আপনি কি প্রতিকূলতা বাজি জানেন যখন সাফল্যের সম্ভাবনা উচ্চ হয়. সবচেয়ে সম্ভাব্য ফলাফলের উপর বাজি ধরা এবং আপনার প্রিয় দলকে সেরা বিকল্প বলে মনে হতে পারে, তবে আরও বুদ্ধিমানের কাজটি হল মূল্যের জন্য বাজি ধরা।

বিভিন্ন অনলাইন এস্পোর্ট বেটিং সাইট রয়েছে যেখানে আপনি সেরা প্রতিকূলতার সন্ধান করতে পারেন। এই সাইট জুড়ে মানগুলির মধ্যে একটি বড় পার্থক্য নেই, তবে ছোট পার্থক্যগুলি উল্লেখযোগ্য রিটার্ন দিতে জমা হতে পারে।

ইন্টেল এক্সট্রিম মাস্টার্স বেটিং অডস
কেন ইন্টেল এক্সট্রিম মাস্টার্স বাজির জন্য একটি জনপ্রিয় টুর্নামেন্ট?

কেন ইন্টেল এক্সট্রিম মাস্টার্স বাজির জন্য একটি জনপ্রিয় টুর্নামেন্ট?

প্রতি বছর, সারা বিশ্ব থেকে লক্ষ লক্ষ গেমিং এবং ভিডিওগেম বাজির উত্সাহী ইন্টেল এক্সট্রিম মাস্টার্স লিগ দেখার জন্য টিউন ইন করে৷ এটা একটি উচ্চ প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট যা বিশ্বব্যাপী দর্শকদের আকর্ষণ করে।

এর জনপ্রিয়তার কারণ কী? এটি বিশ্বের সবচেয়ে বড় কিছু গেমের জন্য টুর্নামেন্টের আয়োজন করে। কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ এবং স্টারক্রাফ্ট II হল ভক্তদের পছন্দের গেম বাজি ধরার জন্য।

আরও একটি কারণ যা গেমার এবং আরও ভালদের একইভাবে আকর্ষণ করে তা হল বড় পুরস্কার পুল। Intel Extreme Masers Katowice 2022 একটি মেজর ছিল না, তবে এটির একটি পুরষ্কার পুল ছিল $1 মিলিয়ন। শীর্ষ বিজয়ীদের $400,000 দেওয়া হয়েছিল।

এটি কাউন্টার-স্ট্রাইকের জন্য মেজর চ্যাম্পিয়নশিপ এবং অন্য একটি কাউন্টার-স্ট্রাইকের আয়োজন করেছে: গ্লোবাল অফেন্সিভ মেজর চ্যাম্পিয়নশিপ 2022 সালে ব্রাজিলের রিও ডি জেনিরোতে অনুষ্ঠিত হতে চলেছে, যা প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে আইইএম মেজর ব্রাজিল.

ইন্টেল বারবার বলেছে যে তাদের লক্ষ্য হল বিশ্বের প্রতিটি অংশে গেমিং প্রযুক্তি নিয়ে আসা। ব্রাজিল মেজর হবে ইন্টেল এক্সট্রিম মাস্টারের দশম মেজর। এটি প্রাচীনতম এস্পোর্ট কোম্পানিগুলির মধ্যে একটি এবং আপনি এটিকে এস্পোর্টস টুর্নামেন্টের প্রতিটি তালিকায় পাবেন।

এটির বিশ্বব্যাপী আবেদন আজকে এত জনপ্রিয় হওয়ার একটি প্রধান কারণ।

কেন ইন্টেল এক্সট্রিম মাস্টার্স বাজির জন্য একটি জনপ্রিয় টুর্নামেন্ট?
ইন্টেল এক্সট্রিম মাস্টারের সেরা দল

ইন্টেল এক্সট্রিম মাস্টারের সেরা দল

অ্যাস্ট্রালিস এবং Natus Vincere টুর্নামেন্টের নিয়মিত খেলোয়াড়। 2020 সালের টুর্নামেন্টে যেটি কাটোভিসে হয়েছিল, Natus Vincere $250,000 এর প্রথম পুরস্কার জিতেছে এবং Astralis $40,000 এর 3য় পুরস্কার পেয়েছে।

টিম WE (ওয়ার্ল্ড এলিট) আরেকটি নিয়মিত যেটি 2011 সাল থেকে মোট 3টি টুর্নামেন্ট জিতেছে। দলটি একটি চীন-ভিত্তিক এস্পোর্টস সংস্থা।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত 2017 ইন্টেল এক্সট্রিম মাস্টার্স টুর্নামেন্টে, এসকে গেমিং CS:GO এর চার দিন পর ট্রফিটি নিয়েছিলেন। দলের বিরুদ্ধে লড়েছে ফাজে গোষ্ঠী এবং 4 ম্যাচের মধ্যে 3টি জিতেছে।

ফ্ল্যাশ উলভস, বা এফডব্লিউ, একটি তাইওয়ানের এস্পোর্টস দল যা এপ্রিল 2013 সালে তৈরি হয়েছিল। এর আসল নাম ছিল "yoe IRONMEN" এবং আগস্ট 2013 পর্যন্ত ফ্ল্যাশ উলভসে পরিবর্তন করা হয়নি। তারা লিগ অফ লিজেন্ডসের সেরা দলগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। এবং ইন্টেল এক্সট্রিম মাস্টার্স সিজন ইলেভেন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতেছে।

গ্যাম্বিট এস্পোর্টস আরেকটি এস্পোর্টস সংস্থা যা লিগ অফ লিজেন্ডসের শীর্ষ দলগুলির মধ্যে একটি হিসাবে পরিচিত। এটি একটি রাশিয়ান দল যা যুক্তরাজ্যে অবস্থিত। তারা 2013 থেকে 2014 পর্যন্ত ইন্টেল এক্সট্রিম মাস্টার্সে বেশ কয়েকটি শিরোপা জিতেছে। তারা ভবিষ্যতে ইন্টেল এক্সট্রিম মাস্টার্স টুর্নামেন্টে অংশগ্রহণের কোনো পরিকল্পনা ঘোষণা করেনি।

ইন্টেল এক্সট্রিম মাস্টারের সেরা দল
ইন্টেল এক্সট্রিম মাস্টার্সের সবচেয়ে বড় মুহূর্ত

ইন্টেল এক্সট্রিম মাস্টার্সের সবচেয়ে বড় মুহূর্ত

24টি বিভিন্ন দেশের দল যখন কাউন্টার-স্ট্রাইক খেলেছিল তখন প্রথম ইন্টেল এক্সট্রিম মাস্টার্স টুর্নামেন্টের কথা উল্লেখ না করা এস্পোর্টস শিল্পের জন্য ক্ষতিকর হবে। ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট III. পুরস্কারের পুল ছিল €160,000।

পোল্যান্ড-ভিত্তিক দল পেন্টাগ্রাম এবং H2K গেমিং চূড়ান্ত পুরস্কারের জন্য লড়াই করেছিল এবং প্রাক্তনটি 40,000 ইউরো নিয়েছিল। এটি একটি ভয়ঙ্কর প্রতিযোগিতা ছিল যেটিতে Fnatic এবং SK গেমিংও অংশগ্রহণ করেছিল, দুটি দল যারা ভবিষ্যতের টুর্নামেন্টেও প্রতিদ্বন্দ্বিতা করবে।

প্রতিটি সিজনের সাথে, Intel Extreme Masters শুধুমাত্র গেমের ক্ষেত্রে নয়, দেশ এবং শহরগুলির ক্ষেত্রেও প্রসারিত হয়েছে৷ স্টারক্রাফট 2 সিজন V-এ চালু করা হয়েছিল এবং এটিতে লিগ অফ লিজেন্ডস আমন্ত্রণমূলক টুর্নামেন্টও ছিল যা পরবর্তী সিজন সম্পর্কে ভক্তদের উত্তেজিত করেছিল।

আমন্ত্রণমূলক টুর্নামেন্টের পর, কিংবদন্তীদের দল অবশেষে সিজন VI এ চালু করা হয়েছিল। সিজন ইলেভেনে, টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো, ফাইনাল ইভেন্টটি দুই সপ্তাহান্তের ব্যবধানে কাটোয়াইসে হয়েছিল।

ইন্টেল এক্সট্রিম মাস্টার্সের সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় বাজি ধরবেন এবং IEM-এ বাজি ধরার সেরা কৌশল

কোথায় বাজি ধরবেন এবং IEM-এ বাজি ধরার সেরা কৌশল

অনেকগুলি বিভিন্ন এসপোর্ট বেটিং সাইট রয়েছে যেখানে আপনি ইন্টেল এক্সট্রিম মাস্টার্স টুর্নামেন্টে বাজি ধরতে পারেন। এখানে কয়েকটি সাইট রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন:

  • সাইবার.বেট
  • বিটাওয়ে স্পোর্টস
  • 1xBet
  • 20 বাজি

esports উপর বাজি একটি খুব সহজ প্রক্রিয়া. আপনি যে সাইটটি ব্যবহার করতে চান সেটি বাছাই করুন, প্রতিকূলতাগুলি দেখুন এবং আপনি যে দলের সাথে সাইডিং করছেন তার উপর একটি বাজি রাখুন, আপনার টাকা জমা দিন এবং তারপর কে জিতবে তা দেখার জন্য অপেক্ষা করুন৷

অনুসরণ করার সেরা কৌশল হল প্রতিকূলতা বিশ্লেষণ করা। মনে রাখবেন যে প্রতিকূলতা যত বেশি হবে, দলের জয়ের সম্ভাবনা তত কম হবে। বেশি প্রতিকূলতা সহ একটি দল বেশি রিটার্ন দেবে, তবে জয়ের সম্ভাবনা কম।

আরেকটি বিষয় নজর রাখতে হবে দলের ইতিহাস। গত ম্যাচগুলোতে তারা কেমন পারফর্ম করছে? এগুলি হল কয়েকটি বিষয় যা আপনার জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্য আপনার পণ কৌশলে অন্তর্ভুক্ত করা উচিত।

কোথায় বাজি ধরবেন এবং IEM-এ বাজি ধরার সেরা কৌশল