LCS Championships

লিগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ সিরিজ, জনপ্রিয়ভাবে এলসিএস, একটি শীর্ষ-স্তরের ই-স্পোর্টস লিগ যেখানে ইউএসএ এবং কানাডা (উত্তর আমেরিকা) থেকে লিগ অফ লিজেন্ডস (এলওএল) খেলোয়াড় রয়েছে। এই রায়ট গেমসের ইভেন্টটি LoL প্রতিযোগিতামূলক ইকোসিস্টেমের 12টি অঞ্চলের একটি। এই প্রতিযোগিতাটি সাধারণত বসন্ত এবং গ্রীষ্মকালে অনুষ্ঠিত দুটি প্রতিযোগিতামূলক বিভাজনে দ্বি-বার্ষিকভাবে অনুষ্ঠিত হয়, দশটি ফ্র্যাঞ্চাইজি দল এলসিএস চ্যাম্পিয়ন্স মর্যাদার জন্য লড়াই করে।

সমস্ত LCS গেমগুলি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে রায়ট গেমসের স্টুডিওতে লাইভ খেলা হয়। 2021 সালে, Riot Games একটি বিশেষ ইভেন্ট চালু করেছিল যা LCS লক-ইন নামে পরিচিত, দলগুলিকে সহজ করতে এবং স্টেজে অভিজ্ঞতার জন্য তাদের প্রস্তুত করতে বিভক্ত হওয়ার ঠিক আগে খেলা হয়েছিল।

লিগ অফ লিজেন্ডস সম্পর্কে সবকিছু

লিগ অফ লিজেন্ডস সম্পর্কে সবকিছু

মূল প্রতিযোগিতা চলাকালীন, প্রতিটি বিভাজনের শেষে অর্জিত সমস্ত পয়েন্ট প্রতিযোগিতামূলক সিঁড়িতে খেলোয়াড়ের অবস্থানের উপর ভিত্তি করে প্রদান করা হয়। প্রতিটি বিভাজনের জন্য একটি $400,000 চ্যাম্পিয়ন্স কিউ পুরস্কার পুল আছে। অধিকন্তু, একটি বৃহত্তর পুরস্কার পুল, $2,000,000-এর বেশি, সেই দলগুলির জন্য অপেক্ষা করছে যারা ওয়ার্ল্ড লিগ অফ লেজেন্ডস চ্যাম্পিয়নশিপের জন্য যোগ্যতা অর্জন করবে৷

কি কিংবদন্তীদের দল? LoL হল a মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধের ক্ষেত্র (MOBA) খেলা। এই ভিডিও গেমটি Riot Games দ্বারা তৈরি করা হয়েছিল এবং এটি আনুষ্ঠানিকভাবে 27 অক্টোবর, 2009-এ প্রকাশিত হয়েছিল। বছরের পর বছর ধরে, LoL নিঃসন্দেহে MOBA ঘরানার সবচেয়ে জনপ্রিয় শিরোনাম হয়েছে এবং বর্তমানে এই বিকাশকারীর ইস্পোর্টস টুর্নামেন্টের তালিকার শীর্ষে রয়েছে।

লিগ অফ লিজেন্ডস বেশ প্রযুক্তিগত কিন্তু অবিশ্বাস্যভাবে সন্তোষজনক হতে পারে। এই MOBA গেম পাঁচজন খেলোয়াড়ের দল একে অপরের বিরুদ্ধে খেলতে দেখে। গেমটি প্রতিটি দলের সাথে একটি মানচিত্রের বিপরীত দিক থেকে শুরু হয়, এর কাছাকাছি নেক্সাস . যেকোনো ম্যাচে জয়ী দল তাদের প্রতিপক্ষের নেক্সাসকে ধ্বংস করে দেয়।

খেলা চলাকালীন, প্রতিটি দল নামে পরিচিত টাওয়ারগুলির একটি সিরিজের মধ্য দিয়ে হেঁটে যায় turrets, প্রতিটি নেক্সাসের পাথ বরাবর স্থাপন করা হয়েছে। অবশ্যই, প্রাথমিক উদ্দেশ্য শত্রুর নেক্সাস ধ্বংস করা। যাইহোক, অন্যান্য প্রধান লক্ষ্যগুলির মধ্যে রয়েছে শত্রু কাঠামো যেমন turrets ধ্বংস করা।

শত্রুর বিরুদ্ধে লড়াই করতে এবং চালিয়ে যেতে, খেলোয়াড়দেরও রাখতে হবে সমতলকরণ. মিনিয়ন এবং শত্রুর খেলোয়াড়কে হত্যার মাধ্যমে অর্জিত অভিজ্ঞতার জন্য সমতলকরণ। minions হত্যা থেকে প্রাপ্ত সোনা, খেলা চলাকালীন বোনাস কেনার জন্য অপরিহার্য। সোনার সাহায্যে খেলোয়াড়রা প্যাসিভ আর্মার বুস্ট বা অস্থায়ী ঢালের মতো জিনিস কিনতে পারে।

খেলা মোড

লিগ অফ লিজেন্ডস বর্তমানে দুটি গেম মোড রয়েছে: ক্লাসিক এবং এআরএম। শুরু করার জন্য, ক্লাসিক গেম মোডটি মূলত প্রতিরক্ষামূলক। এই মোড নিয়োগকারী দলটি মিনিয়নদের সাহায্যে turrets এবং inhibitors এর মাধ্যমে প্রতিপক্ষের Nexus-এ যাওয়ার চেষ্টা করে। অন্যদিকে, ARAM, All Random All Mid, মোড ক্লাসিক মোডের সাথে ঘনিষ্ঠ মিল বহন করে, কিন্তু ক্রিয়াটি একক-পাথ মানচিত্রের মধ্যে সীমাবদ্ধ থাকে।

লিগ অফ লিজেন্ডস সম্পর্কে সবকিছু
LCS এর চ্যাম্পিয়ন

LCS এর চ্যাম্পিয়ন

খেলা চলাকালীন, প্রতিটি খেলোয়াড় একটি একক চ্যাম্পিয়নকে নিয়ন্ত্রণ করে। LoL এর বর্তমানে 159 জন চ্যাম্পিয়ন রয়েছে, তাদের প্রত্যেকেই অনন্য বৈশিষ্ট্যের সাথে।

যেকোনো খেলা বা যুদ্ধের শুরুতে, প্রতিটি খেলোয়াড়কে তাদের যুদ্ধের জন্য একটি চ্যাম্পিয়ন নির্বাচন করতে হয়। উল্লেখযোগ্যভাবে, একজন চ্যাম্পিয়নের পছন্দ খেলোয়াড় যা আনলক করেছে তার মধ্যেই সীমাবদ্ধ। যাইহোক, খেলোয়াড়দের 14টি চ্যাম্পিয়নের মধ্যে একটি চেষ্টা করার সুযোগ দেওয়া হয় যা সাধারণত প্রতি সপ্তাহে বিনামূল্যে করা হয় যাতে খেলোয়াড়রা তাদের আনলক না করেই চেষ্টা করতে পারে।

লিগ অফ লিজেন্ডস দ্বারা অফার করা কিছু চ্যাম্পিয়ন বিভাগগুলির মধ্যে রয়েছে:

  • গুপ্তঘাতক
  • মার্কসম্যান
  • যোদ্ধা
  • ম্যাজেস
  • ট্যাঙ্কার
  • সমর্থন

বেশিরভাগ ক্ষেত্রে, প্রতিটি চ্যাম্পিয়নের তিনটি ফোকাল শক্তি থাকে, সম্ভবত গেমটি এগিয়ে যাওয়ার সাথে সাথে অন্যদের অর্জন করে। খেলোয়াড়দের অবশ্যই এই বৈশিষ্ট্যগুলিতে গভীর আগ্রহ দেখাতে হবে, বিশেষ করে একটি দল গঠন করার সময়, কারণ এটি পাঁচজন খেলোয়াড়কে একত্রিত করার চেয়ে অনেক বেশি লাগে।

LoL লিগ

লিগ অফ লিজেন্ডস আর্মেচার এবং পেশাদার উভয় স্তরেই খেলা হয়। কিছু LoL প্রতিযোগিতা গেমের ডেভেলপার, Riot Games দ্বারা সংগঠিত হয়। 2021 সাল পর্যন্ত, বিশ্বজুড়ে 12টি লিগ অফ লিজেন্ড পেশাদার লিগ খেলা হয়েছিল। এই লিগগুলিকে বেশিরভাগই টিয়ার 1 বা পেশাদার লীগ, লীগ কাপ এবং লোয়ার লীগ হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়।

LCS এর চ্যাম্পিয়ন
কেন এলসিএস চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

কেন এলসিএস চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

লিগ অফ কিংবদন্তি শুধু একটি চেয়ে বেশি ভিডিও গেম অনেক মানুষের কাছে। লক্ষ লক্ষ খেলোয়াড় গেমিং রিগগুলিতে বসে বিশ্বব্যাপী চব্বিশ ঘন্টা গেমটি খেলছেন। বার্ষিক, পেশাদার LoL খেলোয়াড়রা সেরা eSports টুর্নামেন্টের জন্য একত্রিত হয়।

Esports bettors সবসময় বাজি রাখার জন্য বাইরে থাকে কারণ খেলোয়াড়রা এটির সাথে লড়াই করে। গত কয়েক বছরে eSports বাজির চাহিদা বেড়েছে। LoL এর একজন হচ্ছে সবচেয়ে বড় ইস্পোর্টস টুর্নামেন্ট, LCS চ্যাম্পিয়নশিপ বিশেষ করে বাজি ধরার জন্য আকর্ষণীয়।

eSports punters LCS eSport চ্যাম্পিয়নশিপকে প্রধান eSport টুর্নামেন্টের মধ্যে স্থান দেওয়ার অনেক কারণ রয়েছে। এখানে কিছু কারণ রয়েছে কেন এই eSports চ্যাম্পিয়নশিপ বেটিং চেনাশোনাগুলিতে অত্যন্ত জনপ্রিয়৷

  • এটি অত্যন্ত eSports বেটিং সাইট দ্বারা আচ্ছাদিত করা হয়
  • LoL-এ বাজি ধরা সাধারণত অত্যন্ত নিয়ন্ত্রিত হয়
  • এলসিএস চ্যাম্পিয়নশিপ নন-স্টপ অ্যাকশন অফার করে, যা ই-স্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরাকে অত্যন্ত তীব্র এবং উত্তেজনাপূর্ণ করে তোলে।

সাম্প্রতিক বছরগুলিতে LoL গেমিংয়ের জনপ্রিয়তা অসাধারণ হয়েছে এবং LCS ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপগুলি একটি অমূল্য ভূমিকা পালন করেছে এমন উচ্চ সম্ভাবনা রয়েছে৷ লাইভ-স্ট্রিমিং প্ল্যাটফর্ম, গেমিং পর্যালোচনা সাইট এবং অনলাইন থেকে গভীরভাবে কভারেজের জন্য ধন্যবাদ eSport বেটিং সাইট, এই eSport চ্যাম্পিয়নশিপ আগামী বছরগুলিতে নতুন উচ্চতায় উঠবে৷

কেন এলসিএস চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?
LCS চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

LCS চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

সবচেয়ে বড় মুহূর্ত

LCS চ্যাম্পিয়নশিপ কিছু প্রদর্শন করে বিশ্বের সেরা LoL দল. প্রতিটি শীর্ষ-স্তরের ইভেন্টের মতো, সেখানে কিছু চোয়াল-ড্রপিং শট, কিংবদন্তি মুহূর্ত এবং কিছু দুর্দান্ত ওম্বো কম্বো মোমেন্ট (শক্তিশালী আক্রমণের ক্রম) রয়েছে। এর আলোকে, সাম্প্রতিক বছরগুলিতে এলসিএস চ্যাম্পিয়নশিপে প্রত্যক্ষ করা 'সবচেয়ে বড়' মুহুর্তগুলির মধ্যে একটি এখানে।

100 চোর বনাম ইভিল জিনিয়াস - 2021 LCS সামার প্লেঅফ, দ্বিতীয় রাউন্ড, চতুর্থ খেলা

2021 সালে Lol LCS মঞ্চে প্রচুর রোমাঞ্চ ছিল, কিন্তু দ্বিতীয় রাউন্ডের প্লে-অফের তুলনায় কোনটিই ছিল না মন্দ প্রতিভাবন্ এবং 100 চোর। প্রথম 34 মিনিটে 100 টি থিভস খেলায় একটি আশ্চর্যজনক লিড নিয়েছিল, ইভিল জিনিয়াসকে প্রান্তে ঠেলে দেয়। এমন একটি প্রতিযোগিতায় যাকে ব্যক্তিগত দক্ষতার অন্যতম সেরা প্রদর্শন হিসাবে বর্ণনা করা যেতে পারে, ইভিল জিনিয়াসরা কোনো না কোনোভাবে নিজেদেরকে খেলায় ফিরিয়ে আনার উপায় খুঁজে পায়।

যদিও 100টি চোর এখনও একদিনের খেলাটি পরে নিয়ে যায়, ইভিল জিনিয়াসের প্রদর্শন ছিল অসাধারণ। এবং যদি তারা কেবল গতিতে তৈরি করত তবে জিনিসগুলি অনেক আলাদা হতে পারত।

LCS চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
LCS এর বিজয়ী দল

LCS এর বিজয়ী দল

LoL প্রায় এক দশকের পুরনো। প্রতিযোগীতা সবসময়ই কঠোর ছিল, এবং একটি সিজন শেষ হলে LCS চ্যাম্পিয়নশিপ ট্রফি ধারণ করার চেয়ে খেলায় আর কোন বড় অর্জন নেই।

LoL LCS চ্যাম্পিয়নশিপ, পূর্বে উত্তর আমেরিকান লীগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ সিরিজ, পুরস্কারের অর্থ, আয়োজক গন্তব্য, প্রতিযোগী দল এবং গেমিং নিয়মে বেশ কিছু পরিবর্তন দেখেছে।

টুর্নামেন্টটি প্রথম অনুষ্ঠিত হয়েছিল 2013 সালে, প্রথম দুই মৌসুমে আটটি LoL দলকে হোস্ট করা হয়েছিল। তখন থেকে দশটি দল প্রতিটি ইভেন্টে (2015 সাল থেকে) অংশ নিচ্ছে।

LoL LCS বিজয়ীরা

LoL LCS চ্যাম্পিয়নশিপ দুটি ডাবল-রাউন্ড রবিন স্প্লিট ইভেন্টে বিভক্ত; বসন্ত বিভাজন এবং গ্রীষ্মের বিভাজন, 225টি গেম বিস্তৃত। প্রতিটি বিভাজনের শেষে, সমস্ত দলকে তাদের জয়ের শতাংশের ভিত্তিতে র‌্যাঙ্ক করা হয়। এটি বলেছে, এখানে এলসিএস অতীতের বিজয়ীদের একটি তালিকা রয়েছে।

স্প্রিং স্প্লিট বিজয়ীরা

  • মেঘ 9 2020
  • টিম লিকুইড 2019
  • টিম লিকুইড 2018
  • টিম সোলোমিড 2017
  • কাউন্টার লজিক গেমিং 2016
  • টিম সলোমিড 2015
  • ক্লাউড 9 2014
  • টিম সোলোমিড 2013

সামার স্প্লিট বিজয়ীরা

  • টিম সোলোমিড 2020
  • টিম লিকুইড 2019
  • টিম লিকুইড 2018
  • টিম সোলোমিড 2017
  • টিম সোলোমিড 2016
  • কাউন্টার লজিক গেমিং 2015
  • টিম সোলোমিড 2014
  • Cloud9 2013

এটি দাঁড়িয়েছে, টিম লিকুইড নিঃসন্দেহে LoL LCS চ্যাম্পিয়নশিপের সবচেয়ে সফল দল, তাদের নামে চারটি শিরোনাম রয়েছে। যেমন, ইস্পোর্ট অনলাইন টুর্নামেন্টে পন্টারদের বাজি ধরার জন্য এটি নিঃসন্দেহে দল। এছাড়াও, পন্টাররা আন্ডারডগদের দেওয়া উচ্চ প্রতিকূলতার সুবিধা নিতে পারে, কারণ প্রতিযোগিতায় বিপর্যস্ত হওয়া একটি আদর্শ।

LCS এর বিজয়ী দল
কোথায় এবং কিভাবে LCS চ্যাম্পিয়নশিপ বাজি?

কোথায় এবং কিভাবে LCS চ্যাম্পিয়নশিপ বাজি?

LoL LCS চ্যাম্পিয়নশিপে কোথায় বাজি ধরতে হবে

বেশিরভাগ ই-স্পোর্টস বুকমেকাররা চ্যাম্পিয়নশিপের জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে LCS চ্যাম্পিয়নশিপ দাবি করার চেষ্টা করে। যদিও বুকিরা অফার করতে পারে উদার lol পণ মতভেদ, বোনাস এবং প্রচারগুলি সবসময় তালিকার শীর্ষে থাকা উচিত যখন অনলাইন স্পোর্টস বেটিং সাইট খুঁজছেন৷

বাজির সাইট বেছে নেওয়ার সময় বুকির বিশ্বাসযোগ্যতা অত্যাবশ্যক৷ খেলোয়াড়দের লাইসেন্স এবং নিয়ন্ত্রিত বেটিং সাইটগুলিতে তাদের বিকল্পগুলি সীমাবদ্ধ করতে হবে। অন্যান্য প্রয়োজনীয় বিবেচ্য বিষয়গুলির মধ্যে রয়েছে অর্থপ্রদানের বিকল্পগুলির পরিসর এবং নমনীয়তা, বাজি বাজার এবং অন্যান্য বাজিকরদের পর্যালোচনা।

কোথায় এবং কিভাবে LCS চ্যাম্পিয়নশিপ বাজি?
কিভাবে LCS চ্যাম্পিয়নশিপে বাজি ধরতে হয়

কিভাবে LCS চ্যাম্পিয়নশিপে বাজি ধরতে হয়

LCS চ্যাম্পিয়নশিপ বাজি ধরতে অগণিত সুযোগ দেয়। যাইহোক, বাজি রাখার সময় পন্টারদের কৌশলগত থাকতে হবে। প্রত্যেকেই একটি বাজি রাখতে পারে, কিন্তু ধারাবাহিকভাবে জয়ী বাজি রাখতে এটি অনেক বেশি লাগে৷

LCS-এর মতো eSport টুর্নামেন্টে বাজি ধরলে যে কেউ বাজি রাখার সময় সতর্কতা অবলম্বন করবে। যুদ্ধ বাছাই করার সময় LCS ভবিষ্যদ্বাণী এবং বাজির টিপস কাজে আসে। এই মাত্রার বড় প্রতিযোগিতায় বাজি ধরা প্রায়শই কঠিন করে তোলে, এমনকি পাকা LoL বেটরদের জন্যও, দলগুলি একে অপরের বিরুদ্ধে কীভাবে মিলবে তা জানা।

বেশিরভাগ দল রোস্টার পরিবর্তন করে, পন্টারদের সবসময় দলের সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করা উচিত। তদুপরি, পন্টারদের দলের খেলার ধরনও ট্র্যাক করা উচিত, যা তাদের অবহিত বাজি স্থাপনে সহায়তা করে।

কিভাবে LCS চ্যাম্পিয়নশিপে বাজি ধরতে হয়