League of Legends World Championship

টুর্নামেন্টের এস্পোর্ট লিগ আজকাল এত জনপ্রিয় হয়ে উঠেছে। সেজন্যই আজ এস্পোর্টস টুর্নামেন্টের তালিকা দীর্ঘ। কিন্তু ডানদিকে এই ইস্পোর্ট চ্যাম্পিয়নশিপ হল লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। রায়ট গেমস দ্বারা আয়োজিত, লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, যা কেবল ওয়ার্ল্ডস নামে পরিচিত, এটি একটি বার্ষিক পেশাদার টুর্নামেন্ট যা প্রতিটি মরসুমের শেষে শিরোনামের জন্য প্রতিযোগিতা করার জন্য সেরা লীগ অফ লিজেন্ডস (LoL) দলগুলিকে একত্রিত করে।

এটি এমন একটি টুর্নামেন্ট যা একটি নির্দিষ্ট বছরে বিশ্বের সেরা লিগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়ন নির্ধারণ করে। এই চ্যাম্পিয়নশিপে, দলগুলি সমনার্স কাপ, একটি 70-পাউন্ড (32-কিলোগ্রাম) ট্রফি (চূড়ান্ত কৃতিত্ব) এবং বহু মিলিয়ন ডলারের পুরস্কার পুলের জন্য লড়াই করে। দর্শকসংখ্যার পরিপ্রেক্ষিতে, এই টুর্নামেন্টটি একটি বিশাল শ্রোতাকে নির্দেশ করে, 2018 সংস্করণটি প্রায় 99.6 মিলিয়ন দর্শকদের আকর্ষণ করেছে।

লিগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ কি?

লিগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ কি?

প্রথম LoL ওয়ার্ল্ডস ড্রিমহ্যাক, সুইডেনে সংঘটিত হয়েছিল দল Fnatic টুর্নামেন্টের প্রথমবারের চ্যাম্পিয়নদের মুকুট। উদ্বোধনের পর থেকে, ছয়টি ভিন্ন দল চ্যাম্পিয়নশিপ জিতেছে, SKT T1ই একমাত্র দল যা তিনবার শিরোপা জিতেছে (2022 সাল পর্যন্ত)।

2011 সালে এর সূচনা থেকে, ইভেন্টটি ধারাবাহিক পরিবর্তনের সাক্ষী হয়েছে। এটি আকারে প্রসারিত হওয়ার সাথে সাথে পুরস্কার পুল, আয়োজক শহর, অংশগ্রহণকারী এবং প্রবিধানগুলি সামঞ্জস্য এবং পরিবর্তিত হয়। Riot Games এমনকি 2014 সাল থেকে ওয়ার্ল্ডস ইভেন্টের সাথে একটি অফিসিয়াল ইভেন্ট মিউজিক পিস তৈরি করেছে।

LoL বিশ্ব চ্যাম্পিয়নশিপে তিনটি প্রতিযোগিতামূলক পর্যায় রয়েছে, যার মধ্যে রয়েছে প্লে-ইন, গ্রুপ পর্যায় এবং নকআউট। প্লে-ইন এবং গ্রুপ পর্বগুলি রাউন্ড-রবিন বিন্যাসে খেলা হয়, নকআউট পর্যায়টি একক-বর্জন বিন্যাসে খেলা হয়, যেখানে সেরা-অফ-ফাইভ সিরিজের বৈশিষ্ট্য রয়েছে।

লিগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ কি?
LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কত বড়?

LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কত বড়?

প্রথমত, চ্যাম্পিয়নশিপ শিং লক করার জন্য LoL দলের ক্রিম দে লা ক্রিমকে একত্রিত করে। মাল্টি-মিলিয়ন-ডলারের প্রাইজ পুল জেতার সাথে, কেউ কল্পনা করতে সাহস করতে পারে না যে টুর্নামেন্টটি ছোট; এটা একটি বড় এক.

এর সাথে যোগ করুন লক্ষ লক্ষ যারা টুর্নামেন্টের ম্যাচগুলি লাইভ দেখার জন্য টিউন করেন এবং আপনার কাছে রয়েছে সবচেয়ে বড় এস্পোর্টস টুর্নামেন্ট সূর্য অধীন. এছাড়াও, লক্ষ লক্ষ লোক চ্যাম্পিয়নশিপকে বাজি রাখার এবং অর্থ জেতার সুযোগ হিসাবে দেখে। হ্যাঁ, বিশ্ব চ্যাম্পিয়নশিপ কতটা বিশাল এবং গুরুত্বপূর্ণ।

ট্রফি

উপরে উল্লিখিত হিসাবে, Summoner's Cup (টুর্নামেন্টের কাপ) তোলা প্রত্যেক অংশগ্রহণকারীর স্বপ্ন। কাপটি টুর্নামেন্টের মালিকদের দ্বারা কমিশন করা হয়েছিল, রায়ট গেমস। যখন রায়ট গেমস 70 পাউন্ড ওজন নির্দিষ্ট করে, চূড়ান্ত পণ্য (কাপ) এর ওজন কম হয় তা নিশ্চিত করার জন্য এটি সহজে তোলা যায়।

LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ কত বড়?
লিগ অফ লিজেন্ডস সম্পর্কে

লিগ অফ লিজেন্ডস সম্পর্কে

কিংবদন্তীদের দল, সংক্ষেপে LoL নামে, এটি 2009 সালে তৈরি একটি MOBA কম্পিউটার গেম। এটি গেমের ওয়েবসাইট থেকে বিনামূল্যে ডাউনলোড করা যেতে পারে। ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তার জন্য প্রায় সবাই গেমটি ডাউনলোড এবং খেলতে পারে।

লিগ অফ লিজেন্ডস কিভাবে খেলবেন

একটি LoL ম্যাচে পাঁচজন খেলোয়াড়ের দুটি দল থাকে। দলগুলি নীল এবং লাল, এবং তারা Summoner's Rift মানচিত্রে প্রতিদ্বন্দ্বিতা করে। বেশিরভাগ কর্ম ঘাঁটি এবং তিনটি লেনে হয় যা 'নিচ, মধ্য এবং শীর্ষ' নামে পরিচিত। জঙ্গল মানচিত্রের এমন কোনো এলাকাকে বোঝায় যা গলি বা ঘাঁটি দ্বারা দখল করা হয় না এবং 'জঙ্গলাররা' সোনা এবং এক্সপির জন্য নিরপেক্ষ দানবদের হত্যা করার জন্য এই অঞ্চলের উপর নির্ভর করে।

খেলোয়াড়রা সোনা অর্জন করে তাদের চ্যাম্পিয়নদের (চরিত্র) উন্নতি করতে পারে, যা সম্পদের উপর ব্যয় করা হয় যা তাদের আরও শক্তিশালী বানান কাস্ট করতে এবং প্রতিপক্ষের আরও ক্ষতি করতে দেয়। অন্যদিকে XP জয় করা খেলোয়াড়দের সমতল করতে সাহায্য করে। প্রত্যেক দল প্রতিপক্ষের ঘাঁটি ধ্বংস করতে সাহায্য করার জন্য মিনিয়নদের একটি সেনাবাহিনীকে ডেকে আনতে পারে।

লিগ অফ লিজেন্ডস সম্পর্কে
লিগ অফ লিজেন্ডস ম্যাচ কিভাবে জিতবেন?

লিগ অফ লিজেন্ডস ম্যাচ কিভাবে জিতবেন?

নেক্সাস ধ্বংসকারী প্রথম দল ম্যাচটি জিতেছে। Nexus হল একটি কাঠামো যা প্রতিটি পাশের বেসের পিছনে অবস্থিত। একটি জিনিস লক্ষ্য করুন যে নেক্সাস ধ্বংস করা পার্কে হাঁটা নয়। যতক্ষণ পর্যন্ত এর তিনটি ইনহিবিটর বা বেসের অন্তত একটি টারেট স্থির থাকে ততক্ষণ পর্যন্ত নেক্সাস অক্ষত থাকে।

একটি LoL ম্যাচে টারেটগুলি গুরুত্বপূর্ণ কারণ তারা বিরোধীদের ক্ষতি করতে সাহায্য করে এবং একটি দলকে যুদ্ধক্ষেত্রের সঠিক নিয়ন্ত্রণের অনুমতি দেয়। turrets ভেঙে ফেলার জন্য, দলগুলি প্রায়শই মিনিয়ন ব্যবহার করে, যার উৎস হল নেক্সাস।

লিগ অফ লিজেন্ডস ম্যাচ কিভাবে জিতবেন?
কেন LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাজি ধরা জনপ্রিয়?

কেন LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাজি ধরা জনপ্রিয়?

আমরা সকলেই জানি যে এস্পোর্টস বাজির জনপ্রিয়তা আপনার কল্পনার চেয়ে দ্রুত, বিশেষ করে সাম্প্রতিক বছরগুলিতে বৃদ্ধি পাচ্ছে। এটি এমন হারে প্রসারিত হচ্ছে যা অন্যান্য প্রধান এস্পোর্টস টুর্নামেন্টকে চাপ দেবে।

এটি একটি esport ইভেন্ট যেখানে লিগ অফ লিজেন্ডস বাজি ধরার মতভেদ অনুকূল এবং আপনার প্রিয় দলে বাজি ধরার একটি দুর্দান্ত সুযোগ প্রদান করে।

এখন, পান্টারদের জন্য সবচেয়ে জনপ্রিয় eSport অনলাইন টুর্নামেন্টগুলির মধ্যে একটি হল LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ৷ খুব বেশি ই-স্পোর্টস টুর্নামেন্টে এই ধরনের পন্টারদের আগমন দেখা যায় না। এবং এটি নিম্নলিখিত সহ ভাল কারণে:

একাধিক বাজি বাজার থেকে বেছে নিন

ম্যাচের সময়কাল ওভার/আন্ডার, টিম টু কিল ফার্স্ট ব্যারন/ড্রাগন, ম্যাচ স্কোর ওভার/আন্ডার, প্রথম রক্ত আঁকতে দল ইত্যাদি।

ম্যাচগুলো ছোট

লিগ অফ লিজেন্ডস ম্যাচগুলি সাধারণত 40 মিনিট স্থায়ী হয়। ম্যাচের জটিলতা, দলের খেলার স্টাইল, পুশ সম্ভাব্যতা ইত্যাদির উপর নির্ভর করে দশ মিনিট যোগ বা বিয়োগ করা যেতে পারে। এর মানে পন্টারদের পরবর্তী বাজির জন্য তাদের অ্যাকাউন্টে জয়ী হওয়ার আগে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না।

উপস্থিতি

এটি আরও একটি কারণ যা বাজিকররা LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ পছন্দ করে। আপনি সব পাওয়া টুর্নামেন্ট মতভেদ খুঁজে পাবেন esport বেটিং সাইট. তাহলে, কেন এমন একটি টুর্নামেন্টে বাজি ধরার চেষ্টা করছেন যার প্রাপ্যতা দুষ্প্রাপ্য?

কেন LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বাজি ধরা জনপ্রিয়?
লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ফ্যানাটিক (সিজন 1)

প্রথম মরসুমে, LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ তখনও উদীয়মান ছিল এবং এর জায়গায় অর্থপূর্ণ পরিকাঠামোর অভাব ছিল। ফলস্বরূপ, রায়ট গেমস বেছে নিয়েছে স্বপ্নে ব্যাঘাত গ্রীষ্ম, সুইডেন, ইভেন্ট ভেন্যু হিসাবে. এই ইভেন্টে মোট আটটি দল অংশ নেয়- তিনটি দল ইউরোপ থেকে, তিনটি দল উত্তর আমেরিকার, একটি ফিলিপাইনের এবং একটি সিঙ্গাপুরের।

ফ্যানাটিক, একটি সুইডিশ দল, তার প্রতিপক্ষকে ভালো করে, Epik গেমারকে সুইপ করার আগে কাউন্টার লজিক গেমিংকে ২-১ গোলে পরাজিত করে। Fnatic গ্র্যান্ড ফাইনালে সমস্ত কর্তৃপক্ষের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল, সিজন ওয়ান ফাইনালকে একটি সর্ব-ইউরোপীয় বিষয় করে তোলে। তারা 50,000 ডলার বাড়িতে নিয়ে যাবে।

তাইপেই অ্যাসাসিনস (সিজন 2)

অনুষ্ঠানটি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয়েছিল এবং এটিতে $2,000,000 পুরষ্কার পুল রয়েছে যা প্রথম পুরস্কার পুলের চল্লিশ গুণ ছিল৷ গ্রুপ পর্বের সমাপ্তির পর, টিপিএ কোরিয়ান নাজিন সোর্ড দলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

আশ্চর্যজনকভাবে, এই তাইওয়ানের দলটি নাজিনকে সহজেই সুইপ করে, ইউরোপের তৎকালীন শীর্ষস্থানীয় মস্কো ফাইভের বিরুদ্ধে হাই-অকটেন ২-১ গোলে জয়ের পর গ্র্যান্ড ফাইনালে উঠে। তাইপেই কোরিয়ার শীর্ষ বাছাই আজুবু ফ্রস্টের বিরুদ্ধে লড়াই করেছিল, যাকে তারা কার্যকরভাবে বন্ধ করে দেয়। তারা প্রতিযোগিতায় ৩-১ ব্যবধানে জয়লাভ করে, তাইওয়ানে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপের মুকুট এনে দেয়।

এসকে টেলিকম T1 (সিজন 3)

বিশ্বের ইতিহাসে প্রথমবারের মতো তৃতীয় মরসুম ছিল একটি সিরিজের পাঁচটি ম্যাচ। গ্র্যান্ড ফাইনালে যাওয়ার জন্য SKT শেষ পর্যন্ত নাজিনকে পরাজিত করবে। যাইহোক, রয়্যাল ক্লাবের সাথে ম্যাচটি একটি পরাজয় ছিল, কারণ SKT তাদের 3-0 গোলে পরাজিত করে কোরিয়ার প্রথম চ্যাম্পিয়নশিপ জিতেছিল। এই জয়টি চ্যাম্পিয়নশিপে কোরিয়ার আধিপত্যের সূচনা করে।

স্যামসাং হোয়াইট (সিজন 4)

স্যামসাং হোয়াইট এবং স্টার হর্ন রয়্যাল ক্লাবের মধ্যকার দ্বৈরথটি 3-0 ব্যবধানে শেষ হয়েছে। এই ম্যাচে, হেরে যাওয়া মাত্র একটি খেলা জিততে সক্ষম হয়। এটি স্যামসাং হোয়াইটের জন্য প্রথম চ্যাম্পিয়নশিপ এবং কোরিয়ার টানা দ্বিতীয় জয়। রয়্যাল ক্লাব, বর্তমানে রয়্যাল নেভার গিভ আপ নামে পরিচিত, একমাত্র দল যারা একাধিক অনুষ্ঠানে টুর্নামেন্টে রানার্স-আপ হয়েছে।

এসকে টেলিকম T1 (সিজন 5)

SKT 2015 সালের গ্র্যান্ড ফাইনালে KOO টাইগারদের মুখোমুখি হয়েছিল। এটি ছিল পরপর তিনটি অল-কোরিয়ান ওয়ার্ল্ডস ফাইনালের প্রথম। SKT-এর নিখুঁত ওয়ার্ল্ডস রান KOO টাইগারদের দ্বারা নষ্ট হয়ে গিয়েছিল, যারা একটি গেম জিততে সক্ষম হয়েছিল, কিন্তু এটিই ছিল পরবর্তীদের সেরাটা। SKT 3-1 তে জয়লাভ করবে, টুর্নামেন্ট একাধিকবার জয়ী প্রথম দল হয়ে উঠবে।

অন্যান্য LoL বিশ্ব চ্যাম্পিয়নশিপ বিজয়ী

  • এসকে টেলিকম T1 (সিজন 6)
  • Samsung Galaxy (সিজন 7)
  • ইনভিক্টাস গেমিং (সিজন 8)
  • ফানপ্লাস ফিনিক্স (সিজন 9)
  • ড্যামওয়ান গেমিং (সিজন 10)
লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কোথায় এবং কিভাবে বাজি ধরবেন?

লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কোথায় এবং কিভাবে বাজি ধরবেন?

অন্যান্য লাভজনক এবং প্রধান এস্পোর্ট টুর্নামেন্টের অস্তিত্ব থাকা সত্ত্বেও, LoL ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ বেটরদের জন্য সেরা এস্পোর্টস টুর্নামেন্টগুলির মধ্যে একটি। লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ডস ইভেন্ট হল একটি বিশ্বব্যাপী সংবেদন যা বাজি ধরার প্ররোচনা দেয়।

লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কোথায় এবং কিভাবে বাজি ধরবেন?
লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কীভাবে বাজি ধরবেন

লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কীভাবে বাজি ধরবেন

অনলাইন esport বেটিং সাইট আছে; তাই, এস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরার ক্ষেত্রে আপনাকে সঠিক পছন্দ করতে হবে। এটি সবচেয়ে সহজ পদক্ষেপ বলে মনে হতে পারে, তবে এটি এমন নাও হতে পারে। অবশ্যই, আপনার অনলাইন বেটিং অভিজ্ঞতা বিপদে পড়বে যদি আপনি এই পর্যায়ে ভুল পান। আপনি কোথা থেকে শুরু করবেন তা নিশ্চিত না হলে, কেবল সেরা এস্পোর্টস বেটিং সাইটগুলির Google অনুসন্ধান করুন৷

আপনি একজন বুকি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার পরে, নিবন্ধন প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন, যা সাধারণত একটি অনলাইন ফর্ম পূরণ করে। নিশ্চিত করুন যে আপনি বৈধ তথ্য প্রদান করেছেন কারণ আপনি পরে অতিরিক্ত যাচাইয়ের শিকার হতে পারেন। কিছু বুকি দাবি করতে পারে যে আপনি এখনই সরকার-প্রদত্ত একটি পরিচয়পত্র আপলোড করুন, অন্যরা আপনার প্রথম প্রত্যাহারের অনুরোধ পর্যন্ত অপেক্ষা করবে।

রেজিস্ট্রেশন করার পরে, আপনার ব্যবহার করে একটি আমানত করুন প্রিয় পেমেন্ট পদ্ধতি. একবার আপনি এটি করলে, এখন আপনার অর্থ কাজে লাগানোর সময় হবে। একটি ম্যাচ, বাজি বাজার, বাজি নির্বাচন করুন এবং আপনার বাজি নিশ্চিত করুন।

লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কীভাবে বাজি ধরবেন