PUBG Global Championship

PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপের চেয়ে বড় কিছু esport অনলাইন টুর্নামেন্ট আছে। এটি ফ্রি-টু-প্লে ব্যাটল রয়্যাল গেমের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের স্বাগত জানায়। এই শিরোনাম মোবাইলে ব্যাপক সাফল্য অর্জন করেছে। তবে টুর্নামেন্টটি শুধুমাত্র পিসিতে খেলা হয়। এটি মূলত কারণ PUBG মোবাইল ক্লাব ওপেন (PMCO) ইতিমধ্যেই মোবাইল প্লেয়ারদের জন্য একটি প্ল্যাটফর্ম অফার করে৷ PUBG কর্পোরেশন বার্ষিক PGC আয়োজন করে।

ভেন্যু বছরের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। 2021 সালে, এটি দক্ষিণ কোরিয়ার ইনচিওনে হয়েছিল। অনলাইন এস্পোর্ট বেটিং সাইটগুলি এমন ইভেন্টগুলিতে ফোকাস করে যা শীর্ষ খেলোয়াড়দের জন্য একটি বড় পুরস্কার পুল অফার করে। PGC-এর ক্ষেত্রে, এটি ছিল $4,340,000। ফলস্বরূপ, টুর্নামেন্টের জন্য জুয়ার প্রচুর বাজার ছিল। সারা বিশ্বের পেশাদার খেলোয়াড়দের অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। চীনা প্রতিনিধি দল ইঞ্চিওনে অবস্থানের পরিবর্তে একটি LAN ভেন্যুতে অংশগ্রহণ করেছিল।

ইভেন্ট বিন্যাস

ইভেন্ট বিন্যাস

শিল্পের অন্যতম হওয়া সত্ত্বেও সবচেয়ে বড় এস্পোর্ট টুর্নামেন্ট, PUBG-এর ইভেন্ট সম্প্রতি নিয়মের একটি সামঞ্জস্যপূর্ণ সেট স্থাপন করেছে। 2021 সালে, ঘোষণা করা হয়েছিল যে দলগুলি তাদের শুরুর স্থান নির্ধারণ করবে পয়েন্টের নিয়মের ভিত্তিতে। প্রথম সপ্তাহে, রাউন্ড রবিন স্টাইল সিরিজের ম্যাচগুলিতে প্রতিদ্বন্দ্বিতা করার আগে তারা আটটি গ্রুপে বিভক্ত হয়।

একবার সম্পূর্ণ হলে, সেরা ষোলটি দলকে পরবর্তী পর্যায়ে অংশ নিতে হবে, যাকে বলা হয় উইকলি সারভাইভাল। প্রতি সপ্তাহের দিনে, ষোলটি উচ্চ অকটেন ম্যাচ অনুষ্ঠিত হয়। যোগ্যতা অর্জনকারী প্রতিটি দল সাপ্তাহিক ফাইনালে প্রবেশ করবে। যাইহোক, এটি অর্জন করতে তাদের একটি "চিকেন ডিনার" জয় অর্জন করতে হবে।

গ্র্যান্ড সারভাইভাল পর্যায়ে, শীর্ষস্থানীয় সমস্ত দল পনেরটি ম্যাচের একটি সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করে। এই পর্বটি সম্ভবত এস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরার ভক্তদের কাছ থেকে অনেক মনোযোগ পাবে। অবশেষে, মোটামুটি জটিল সার্কিটের পরে, বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট।

PUBG সম্পর্কে

খেলার সময়, PUBG খেলোয়াড়দের একটি দ্বীপ মানচিত্রে প্যারাসুট করতে হবে। তারা হয় একক বা চারজনের একটি দলের অংশ হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। একটি আদর্শ ম্যাচের দৈর্ঘ্য 30 মিনিট। সেই সময়ের মধ্যে, মানচিত্রের আকার হ্রাস পাবে, খেলোয়াড়কে শত্রুদের মোকাবেলা করতে বাধ্য করবে। একটি খেলোয়াড় বা দল বাকি না হওয়া পর্যন্ত মৃত্যুর সাথে লড়াই করাই মূল লক্ষ্য।

একটি নীল বল ক্ষেত্র আরও অভ্যন্তরীণ স্থানান্তরিত হয় এবং যে কেউ এর পরিধির বাইরে ধরা পড়লে ক্রমাগত স্বাস্থ্য হারাবে। খেলোয়াড়রা যখন প্রথম মাঠে নামবে, তখন তারা নিরস্ত্র থাকবে। তাদের উপলব্ধ অস্ত্র, আপগ্রেড এবং স্বাস্থ্য আইটেমগুলির জন্য ভবনগুলি অনুসন্ধান করতে হবে। সরবরাহ খোঁজা সাফল্যের একটি মূল দক্ষতা।

ছোট অস্থায়ী রেড জোন দেখা যায় যেখানে বোমা ফেলা হয়। উচ্চ স্তরের বিপদের কারণে খেলোয়াড়দের এই অঞ্চলগুলি এড়াতে হবে। মাঝে মাঝে, একটি প্লেন বিশেষ সরঞ্জামের ক্রেট ফেলে দেবে। যাইহোক, ক্রেটের অবস্থানগুলি শত্রু দলকেও আকর্ষণ করে।

কিভাবে ম্যাচ জিতেছে

যেহেতু এটি একটি প্রধান এস্পোর্ট টুর্নামেন্ট, তাই চ্যাম্পিয়ন খেলোয়াড়ের একটি উচ্চ দক্ষতার স্তর এবং কৌশল থাকতে হবে। এই খেলায় ভাগ্যের একটি নির্দিষ্ট উপাদান আছে। পিক-আপ আইটেমগুলির অবস্থানগুলি এলোমেলো করা হয়। ভালো খেলোয়াড়রা জানতে পারবে কোন সরবরাহ খুঁজে বের করতে হবে। এটা নির্ভর করবে তাদের পূর্বপরিকল্পিত কৌশলের ওপর।

উদাহরণস্বরূপ, কিছু দল নিরাপদে এবং দ্রুত মানচিত্রের চারপাশে ঘোরাফেরা করার জন্য একটি গাড়ির সন্ধান করবে। অন্যান্য খেলোয়াড়রা যতটা সম্ভব শত্রুর মোকাবেলায় বেঁচে থাকার জন্য স্বাস্থ্য প্যাকগুলি মজুত করবে। আগে থেকে একটি নির্দিষ্ট অস্ত্র বাছাই করা বুদ্ধিমানের কাজ। এস্পোর্ট চ্যাম্পিয়নশিপে, স্নাইপার রাইফেলের মতো দূরপাল্লার অস্ত্রগুলিকে পছন্দ করা হয়। তারা খেলোয়াড়দের দূর থেকে নির্ভুলতার সাথে শত্রুদের বের করার অনুমতি দেয়। নির্দিষ্ট কৌশল নির্বিশেষে, সমস্ত শীর্ষস্থানীয় খেলোয়াড়দের অবশ্যই দ্রুত প্রতিফলন থাকতে হবে। 1v1 এনকাউন্টারের সময়, দ্রুততম ব্যক্তি সাধারণত বিজয়ী হয়।

ইভেন্ট বিন্যাস
কেন PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

কেন PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

সেরা এস্পোর্টস টুর্নামেন্টগুলি বেটিং অনুরাগীদের সাথে অনেকগুলি গুরুত্বপূর্ণ মিল অফার করে৷ গেমটি বুঝতে সহজ হতে হবে। এটি যত সহজ, পন্টার একজন সরাসরি বিজয়ীর ভবিষ্যদ্বাণী করতে সক্ষম হবেন। PUBG-এর নিয়মগুলি সোজা। দাঁড়িয়ে থাকা শেষ খেলোয়াড় জয়ী হয়।

যাইহোক, এটিও অপরিহার্য যে এস্পোর্ট লিগগুলি দেখতে মজাদার। জুয়াড়ি ম্যাচ দেখে বিরক্ত হলে, এটি তাদের সামগ্রিক জুয়া খেলার অভিজ্ঞতাকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে। দ্য PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ উত্তেজনাপূর্ণ কর্মে পূর্ণ। বন্দুকযুদ্ধ এবং বিস্ফোরণ প্রতিটি ম্যাচের একটি গুরুত্বপূর্ণ অংশ। এমনকি যদি ব্যক্তি একটি হারানো বাজি তৈরি করে, তবুও তারা সেই দৃশ্য উপভোগ করতে পারে।

অনেক লোক PUBG উপভোগ করার আরেকটি কারণ হল ম্যাচের সময়কাল। স্ট্যান্ডার্ড মোডে, গেমটি 30 মিনিটের মধ্যে শেষ করার গ্যারান্টি দেওয়া হবে। যদি একাধিক ম্যাচ দ্রুত ধারাবাহিকভাবে সংঘটিত হয়, তাহলে জুয়াড়িদের একটি সিরিজ বাজি রাখার সুযোগ থাকে। PUBG-এর দ্রুত হার রাগবি এবং ফুটবলের মতো ঐতিহ্যবাহী খেলার প্রতিদ্বন্দ্বীদের সাথে মেলে। এটি সামগ্রিকভাবে এস্পোর্টের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য একটি স্পষ্ট ব্যাখ্যা।

কেন PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?
PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ বিজয়ী দল

PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ বিজয়ী দল

2021 PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ শেষে, বিজয়ী এস্পোর্ট দল নিউহ্যাপি ছিল। রানার্স আপ ছিল Heroic, Virtus.Pro এবং TSM। টিম লিকুইডকে সবচেয়ে চিত্তাকর্ষক দলের জন্য একটি বিশেষ পুরস্কার দেওয়া হয়। তিনজন খেলোয়াড়কে সর্বাধিক হত্যার জন্য স্বীকৃতি দেওয়া হয়েছিল। এগুলি ছিল টিম লিকুইডের জিমজ, প্যাগ 3 এর পাশাপাশি হিরোইক থেকে টিবোন। যদিও Gen.G Esports শীর্ষস্থানীয় কোনো স্থানে পৌঁছায়নি, তারা একটি অল-PGC পুরস্কার পেয়েছে।

এস্পোর্টস টুর্নামেন্টের তালিকার মধ্যে, কয়েকটি দল রয়েছে যা একাধিক দলকে যথেষ্ট স্বীকৃতি দেয়। পিজিসি বোঝে যে পঞ্চম স্থানে থাকারাও এখনও অসাধারণ প্রতিযোগী। জুয়াড়িরা প্রাইজ পুলের সবচেয়ে বড় অংশের সাথে কে শেষ হবে তার উপর ভিত্তি করে তাদের বাজি রাখার প্রবণতা। যাইহোক, PGC তাদের আরও বিশেষজ্ঞ বাজি তৈরি করার সুযোগ দেয়।

এক মাসের প্রতিযোগিতায় ৩২টি দল চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়। উপরিভাগে, এত বেশি সংখ্যা জুয়াড়িদের পক্ষে সরাসরি বিজয়ীর ভবিষ্যদ্বাণী করা কঠিন করে তুলতে পারে। যদি তাই হয়, তারা পরিবর্তে একটি আরো নির্দিষ্ট বাজি করতে পারে. উদাহরণস্বরূপ, তারা বাজি ধরতে পারে যে তারা মনে করে যে সবচেয়ে বেশি হত্যার সংখ্যা থাকবে বা মানচিত্রে সবচেয়ে দীর্ঘ দূরত্ব ভ্রমণ করবে।

PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ বিজয়ী দল
সবচেয়ে বড় PUBG টুর্নামেন্টের মুহূর্ত

সবচেয়ে বড় PUBG টুর্নামেন্টের মুহূর্ত

আর কোন কথাই থাকে না অনলাইন esports বাজি ইভেন্ট দেখতে মজা না হলে টুর্নামেন্টে. পিজিসির আবেদন যে কোনো ম্যাচেই অপ্রত্যাশিত মুহূর্ত ঘটতে পারে। সর্বশেষ প্রতিযোগিতার সময়, বেছে নেওয়ার জন্য অসংখ্য হাইলাইট ছিল।

এক পর্যায়ে দক্ষিণ কোরিয়ার খেলোয়াড় স্যালুট একটি জীপে করে যাচ্ছিলেন। তারা পাহাড়ে লুকিয়ে থাকা শত্রুর কাছ থেকে আগুন নিতে শুরু করে। উচ্চ গতিতে যাওয়া সত্ত্বেও, স্যালুট কয়েক সেকেন্ডের মধ্যে তাদের শত্রুকে বের করতে সক্ষম হয়েছিল।

নরওয়ের জেমজকে এক ম্যাচে কোনো কভার ছাড়াই খোলামেলা ছেড়ে দেওয়া হয়েছিল। তারা একটি জিপের চারপাশে তিনজনের একটি দলকে আটকে থাকতে দেখেছে। এই পরিস্থিতিতে সাধারণত কম বেঁচে থাকার হার হবে। প্রতিটি শত্রু সহজেই তাকে ছিনিয়ে নিতে পারত। যাইহোক, Jeemzz সহজভাবে অনেক দূর থেকে গ্রেনেডের একটি সিরিজ ছুড়ে মারে। তারা আশ্চর্যজনক নির্ভুলতার সাথে অবতরণ করেছিল এবং তাদের তিনটিকেই প্রেরণ করেছিল।

ফিনিশ প্লেয়ার প্যাগ 3 টুর্নামেন্টের বেশিরভাগ সময় জুড়ে একটি অসাধারণ প্রতিযোগী ছিল। তার সবচেয়ে স্মরণীয় মুহূর্ত ছিল যখন তাকে দুটি গাড়ি ধাওয়া করে এবং একটি অ্যাসল্ট রাইফেল এবং গ্রেনেড ব্যবহার করে তাদের মাথায় নিয়ে যায়। এটি দেখায় যে এই গেমটিতে, খেলোয়াড়রা জিততে পারে যদি তারা কেবল তাদের মাটিতে দাঁড়ায় এবং দ্রুত সরে যায়।

সবচেয়ে বড় PUBG টুর্নামেন্টের মুহূর্ত
কোথায় এবং কিভাবে PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপে বাজি ধরতে হবে

কোথায় এবং কিভাবে PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপে বাজি ধরতে হবে

যেহেতু PUBG এস্পোর্টস সম্প্রদায়ের মধ্যে খুব পরিচিত, তাই প্রচুর বুকমেকার ওয়েবসাইট রয়েছে যেগুলি অ্যাকশনে অংশ নেওয়ার জন্য বাজির প্রস্তাব দেয়। একটি ভাল সাইটে সবচেয়ে বড় এস্পোর্টস টুর্নামেন্ট সমন্বিত বাজার থাকবে। এর মধ্যে PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপ অন্তর্ভুক্ত থাকবে। কোন বুকি সবচেয়ে শক্তিশালী প্রতিকূলতা অফার করে তা নির্ধারণ করতে একটু গবেষণা করা গুরুত্বপূর্ণ। বাজিকরদের কেবল বিজয়ী দলের ভবিষ্যদ্বাণী করার মধ্যে সীমাবদ্ধ থাকতে হবে না। সেখানে এমন সাইট রয়েছে যা আরও ভাল বিকল্প এবং আরও বেসপোক বেটিং বৈশিষ্ট্য দেয়।

PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপে বাজি ধরার সময়, যেকোনো স্বাগত অফারগুলির সুবিধা নেওয়া বুদ্ধিমানের কাজ। মাল্টি-বেট মাল্টিপ্লায়ারগুলিও কাম্য৷ এটি প্রতিযোগিতা চলাকালীন উচ্চ সংখ্যক ম্যাচ হওয়ার কারণে। PGC-তে জুয়া খেলার জন্য লাইভ বেটিং প্ল্যাটফর্মগুলি ভাল কাজ করবে। এমন অনেকগুলি ভেরিয়েবল রয়েছে যা একটি দলের পক্ষে টেবিলকে ঘুরিয়ে দিতে পারে। তাই বাজি ধরার আরও গতিশীল শৈলী সবচেয়ে কাম্য হতে পারে।

এক মাসব্যাপী প্রতিযোগিতার শুরুতে সব বাজারই খুলবে না। PGC-এর প্রতি বুকিদের মনোযোগ চূড়ান্ত পর্যায়ে সবচেয়ে বেশি থাকবে। যদি পন্টাররা জুয়া খেলার সাইটগুলি খুঁজে পেতে লড়াই করে যা ইভেন্টটি পূরণ করে, তারা কেবল টুর্নামেন্টের শীর্ষে না পৌঁছা পর্যন্ত অপেক্ষা করতে পারে।

কোথায় এবং কিভাবে PUBG গ্লোবাল চ্যাম্পিয়নশিপে বাজি ধরতে হবে