Rainbow Six Siege World Cup

রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ হল একটি মৌসুমী ইভেন্ট যা গেমের সর্বোচ্চ স্তরে প্রতিযোগিতা করার জন্য বিশ্বব্যাপী শীর্ষ রেনবো সিক্স সিজ খেলোয়াড়দের একত্রিত করে। এই ইভেন্টটি ভক্তদের জন্য তাদের আবেগ, গর্ব এবং খেলার প্রতি ভালবাসা তাদের প্রিয় দলের সাথে বিশ্ব মঞ্চে শেয়ার করার একটি অনন্য সুযোগ।

টম ক্ল্যান্সির রেইনবো সিক্স সিজ, জনপ্রিয়ভাবে রেইনবো সিক্স সিজ, ইউবিসফ্ট মন্ট্রিল দ্বারা তৈরি একটি ইস্পোর্টস গেম। ভিডিও গেমটি মাইক্রোসফট উইন্ডোজ, এক্সবক্স এবং প্লেস্টেশন প্ল্যাটফর্মে অনলাইনে খেলা যায়। রেইনবো সিক্স সিজ-এর প্রথম সংস্করণটি ডিসেম্বর 2015 এ প্রকাশিত হয়েছিল এবং অবিলম্বে গেমিং বিশ্বে ঝড় তুলেছিল।

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপ সম্পর্কে সবকিছু

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপ সম্পর্কে সবকিছু

2021 সালের গ্রীষ্মে প্রথমবারের মতো রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের জন্য নির্ধারিত ছিল। আয়োজকদের মতে, উদ্বোধনী অনুষ্ঠানে 20 টি দল অংশ নেবে বলে আশা করা হচ্ছে। ইউবিসফ্ট কর্তৃক সরাসরি ১৪টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল এবং বিশ্বকাপে অংশগ্রহণের জন্য অন্য ছয়টি দলকে বাছাইপর্বের রাউন্ডে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছিল এবং জিততে হয়েছিল।

থেকে 31 টি দল বিভিন্ন দেশ এবং অঞ্চলগুলিকে কোয়ালিফায়ার পর্বে অংশগ্রহণ করতে হয়েছিল৷ দুর্ভাগ্যবশত, সেই সময়ে বিশ্বকে আঘাত করা কোভিড 19 মহামারীর কারণে অনুষ্ঠানটি স্থগিত করতে হয়েছিল।

2020 সাল নাগাদ, R6-এর 70 মিলিয়নেরও বেশি সক্রিয় খেলোয়াড় ছিল- গেমটির সর্বশেষ সংস্করণটি 2022 সালের জানুয়ারিতে প্রকাশিত হয়েছিল। সংস্করণটি রেইনবো সিক্স এক্সট্রাকশন নামে পরিচিত এবং সিজ-এর বেশিরভাগ চরিত্রের বৈশিষ্ট্য রয়েছে।

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপ সম্পর্কে সবকিছু
R6 গেমপ্লে

R6 গেমপ্লে

রেইনবো সিক্স সিজ একটি অনলাইন প্রথম ব্যক্তি শ্যুটার গেম। খেলোয়াড়রা অসংখ্য বিকল্প থেকে যেকোনো অপারেটর বেছে নিতে এবং ব্যবহার করতে পারে। প্রতিটি চরিত্রের বিভিন্ন ক্ষমতা, গ্যাজেট, অস্ত্র এবং জাতীয়তা রয়েছে, যা খেলোয়াড়দের তাদের গেমিং দক্ষতা এবং পছন্দগুলির জন্য সবচেয়ে ভাল কাজটি নির্বাচন করতে দেয়। যাইহোক, অক্ষরের ক্ষমতার পার্থক্যের মানে হল যে দলগুলির সাধারণত একটি স্বতন্ত্র প্রতিযোগিতামূলক প্রান্ত থাকে।

সাধারণত, গেমটি দুটি দল দ্বারা খেলা হয়, একটিতে সন্ত্রাসী থাকে এবং অন্যটি সন্ত্রাসবিরোধী ইউনিট হিসাবে কাজ করে। খেলা মোডের উপর নির্ভর করে প্রতিটি দলের প্রধান উদ্দেশ্য পরিবর্তিত হয়।

উদাহরণস্বরূপ, হোস্টেজ মোডে, আক্রমণকারীর প্রাথমিক লক্ষ্য হল ডিফেন্ডারদের কাছ থেকে জিম্মিদের বের করা কারণ পরবর্তীটি আক্রমণকারীদের জিম্মিদের উদ্ধার করতে বাধা দেয়। বোমা মোডে, আক্রমণকারীদের প্রাথমিক উদ্দেশ্য হল বোমা সনাক্ত করা এবং নিষ্ক্রিয় করা যখন ডিফেন্ডাররা আক্রমণকারীদের হত্যা বা ডিফিউজারকে ধ্বংস করতে কাজ করে।

অন্যান্য রেনবো সিক্স সিজ গেম মোডগুলির মধ্যে রয়েছে সিকিউর এরিয়া, ট্যাকটিক্যাল রিয়ালিজম এবং প্রাদুর্ভাব। সিচুয়েশন বা ট্রেনিং গ্রাউন্ডস মোডে খেলার মাধ্যমে এককভাবে গেমটি উপভোগ করাও সম্ভব। উপরন্তু, বেশ কয়েকটি মৌসুমী ঘটনা সাধারণত প্রতি বছর সঞ্চালিত হয়।

R6 গেমপ্লে
রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ বাজির মতভেদ

রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ বাজির মতভেদ

রেনবো সিক্স সিজ বিশ্বকাপ স্থগিত হওয়ার আগে বেশ কয়েকজন eSports বেটিং সাইট ইতিমধ্যে ইভেন্টের জন্য বাজি বাজারের প্রস্তাব ছিল. গেম এবং ইভেন্টের জনপ্রিয়তার ফলে eSports বেটিং প্রদানকারীরা অত্যন্ত প্রতিযোগিতামূলক প্রতিকূলতা প্রদান করে।

বিশেষজ্ঞদের মতে, ই-গেমিং বেটিং সাইটগুলিতে ইভেন্টের জন্য তুলনামূলকভাবে অনুরূপ প্রতিকূলতা দেওয়া হবে, যা বছরের শেষের আগে ঘটতে পারে। ইউবিসফ্ট এখনও ইভেন্টের আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করেনি।

বাজি বাজার এবং মতভেদ

রেনবো সিক্স সিজ ইভেন্টের জন্য বেশিরভাগ ইস্পোর্টস বেটিং সাইটগুলিতে দেওয়া প্রধান বেটিং বাজারগুলি হল আউটরাইট, সর্বাধিক হত্যা এবং ম্যাচ বিজয়ী৷ সরাসরি বাজি টুর্নামেন্টের সামগ্রিক বিজয়ীর ভবিষ্যদ্বাণী করা জড়িত। এই ধরনের বাজির প্রতিকূলতা সাধারণত ইভেন্ট ফেভারিটদের জন্য গড় হয় কিন্তু নিম্নবিত্তদের জন্য খুব বেশি হতে পারে।

দ্য পণ মতভেদ কারণ বেশিরভাগ হত্যাকাণ্ড সাধারণত বেশি হয় কারণ যে কোনো খেলোয়াড়ের হত্যার সংখ্যা সঠিকভাবে অনুমান করতে অসুবিধা হয়। কোন দল একে অপরের বিরুদ্ধে খেলছে তার উপর নির্ভর করে ম্যাচ-উইনার বাজির বাজারের মতপার্থক্য পরিবর্তিত হয়, যেখানে পছন্দের দল ম্যাচ জেতার সম্ভাবনা কম থাকে।

এছাড়াও, কিছু বেটিং অপারেটর অনন্য পণ বাজার অফার করে, যেমন একজন জিম্মিকে আঘাত করা হবে কিনা বা একটি দল ডিফিউজার ব্যবহার করতে পারবে কিনা তা নিয়ে বাজি ধরা।

রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ বাজির মতভেদ
কেন রেইনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরা জনপ্রিয়?

কেন রেইনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরা জনপ্রিয়?

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের জনপ্রিয়তার পেছনে অন্যতম কারণ হল এটি বিশ্বের শীর্ষস্থানীয় খেলোয়াড় এবং দল একে অপরের বিরুদ্ধে খেলছে। ভক্তরা এটিকে একটি বাস্তব ট্রিট হিসাবে বিবেচনা করে কারণ তারা তাদের প্রিয় খেলোয়াড়দের শীর্ষ স্তরে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখেন এবং তাদের দ্বারা ব্যবহৃত শীর্ষ দক্ষতা এবং কৌশলগুলির প্রদর্শন উপভোগ করেন। অংশগ্রহণকারী দলগুলো.

আরেকটি শীর্ষ কারণ হল ইভেন্ট পন্টারদের অসংখ্য বাজি বাজার দেয়। প্রায় সমস্ত শীর্ষস্থানীয় ই-স্পোর্টস বেটিং সাইটগুলি রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ বেটিং মার্কেট অফার করতে প্রস্তুত, বিশেষ করে যেগুলি ইতিমধ্যে অন্যান্য বৈশিষ্ট্যযুক্ত eSport গেম ইভেন্ট.

ম্যাচগুলি কতটা প্রতিযোগিতামূলক হবে তার কারণে বেশিরভাগ অন্যান্য ই-স্পোর্টস ইভেন্টের মতপার্থক্যের তুলনায় বাজি ধরার সম্ভাবনাও ভাল হতে পারে, যা পন্টারদের জন্য সুবিধাজনক।

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের আয়োজকদের মতে, খেলোয়াড় ও দল নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু, স্বচ্ছ এবং যোগ্যতার ভিত্তিতে হয়। যে কোন খেলোয়াড় এইভাবে যোগ্যতা অর্জন করতে পারে এবং টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারে, যদি তারা যথেষ্ট ভালো হয়। এটি বিশ্বব্যাপী লক্ষ লক্ষ খেলোয়াড়কে টুর্নামেন্টে যাওয়ার জন্য তাদের ভাগ্য চেষ্টা করার জন্য উত্সাহিত করে এবং অনুপ্রাণিত করে, ইভেন্টের জনপ্রিয়তা বাড়াতে সাহায্য করে।

কেন রেইনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরা জনপ্রিয়?
রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের সেরা দল

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের সেরা দল

আগেই উল্লেখ করা হয়েছে, কোভিড-১৯ মহামারীর কারণে 2021 সালের জন্য নির্ধারিত রেইনবো সিক্স সিজ বিশ্বকাপ স্থগিত করতে হয়েছিল। যাইহোক, কীভাবে সবকিছু ঘটানো উচিত ছিল তার বিশদ পরিকল্পনা ইতিমধ্যেই ছিল, যা ঘটনাটি কখন ঘটবে তার জন্য একই থাকবে।

অংশগ্রহণকারী দল

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপ হবে প্রথম দেশ ভিত্তিক রেইনবো সিক্স সিজ টুর্নামেন্ট, যেখানে বিভিন্ন অঞ্চল ও দেশ থেকে ৪৫টি দল অংশগ্রহণ করবে। সরাসরি আমন্ত্রণ সহ শুধুমাত্র 14 টি দল অংশগ্রহণ নিশ্চিত করেছে।

রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপের সবচেয়ে বড় টুর্নামেন্টের প্রথমটিতে খেলার জায়গা পেতে অন্য 31 টি দলকে রেইনবো সিক্স সিজ বিশ্বকাপ লিগের যোগ্যতা অর্জনে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। বাছাইপর্ব থেকে ছয়টি বিজয়ী দল টুর্নামেন্টের জন্য যোগ্যতা অর্জন করবে, মোট 20 টি দল রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে।

দল নির্বাচন প্রক্রিয়া

প্রতিটি জাতীয় দলের জন্য কোন খেলোয়াড় খেলবে তা নির্ধারণ করতে নির্দিষ্ট নিয়ম রয়েছে যা ব্যবহার করা হবে। রেইনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ অনলাইন টুর্নামেন্টের প্রতিটি দলে তিনজন পরিচালকের সমন্বয়ে একটি জাতীয় কমিটি থাকবে। প্রথম টিম ম্যানেজার হবেন স্থানীয় রেইনবো সিক্স সিজ স্থানীয় সম্প্রদায়ের দ্বারা নির্বাচিত একজন প্রতিনিধি।

স্থানীয় পেশাদার খেলোয়াড় এবং কোচ দ্বিতীয়টি নির্বাচন করবে এবং Ubisoft স্থানীয় ইস্পোর্টস দল তৃতীয়টি নির্বাচন করবে। সমস্ত টিম ম্যানেজারদের অবশ্যই 18 বছর বা তার বেশি বয়সী হতে হবে এবং তারা যে দেশের প্রতিনিধিত্ব করে তার নাগরিকত্ব থাকতে হবে। এরপর ম্যানেজাররা নিজ নিজ দলের জন্য পাঁচজন খেলোয়াড় নির্বাচন করবেন। প্রতিটি দলে একই প্রো সংগঠনের সর্বোচ্চ দুইজন খেলোয়াড় থাকতে পারে।

রেইনবো সিক্স সিজ বিশ্বকাপের সেরা দল
R6 বিশ্বকাপের দূত

R6 বিশ্বকাপের দূত

প্রধান রেনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টের গুরুত্বের কারণে, ইউবিসফ্ট ইভেন্টের অ্যাম্বাসেডর হিসাবে সবচেয়ে প্রভাবশালী এবং জনপ্রিয় ক্রীড়াবিদদের মধ্যে একজনকে খুঁজে পাওয়া সেরা দেখেছিল। ভূমিকা নিতে তারা এনবিএ-তে খেলা আন্তর্জাতিকভাবে স্বীকৃত অ্যাথলেট টনি পার্কারের কাছেও পৌঁছেছে।

টনি পার্কারের পেশাদার প্রতিযোগিতায় 20 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে, অসংখ্য প্রশংসা এবং 4টি NBA চ্যাম্পিয়নশিপ শিরোনাম সহ। ইস্পোর্টস গেমগুলির প্রতিও তার সত্যিকারের আবেগ রয়েছে। ইভেন্টের আয়োজকদের মতে, টনি পার্কার রেনবো সিক্স সিজ বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপে তার মূল্যবান অন্তর্দৃষ্টি খেলোয়াড়দের সাথে শেয়ার করতে পারেন।

কর্মক্ষমতা

বিজয়ী দল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা এখনও চ্যালেঞ্জিং কারণ কোন খেলোয়াড়রা নিজ নিজ দলের হয়ে খেলবে সে সম্পর্কে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। শুধু এটুকুই বলা যায় যে প্রতিযোগিতা হবে তুমুল। পুল পুরষ্কার কত হবে সে সম্পর্কেও কোনও আনুষ্ঠানিক তথ্য নেই।

R6 বিশ্বকাপের দূত
যেখানে রেইনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরতে হবে

যেখানে রেইনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরতে হবে

রেনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরা হবে ভিডিও গেম বাজির মতো। রেইনবো সিক্স ইভেন্ট এবং টুর্নামেন্ট। প্রারম্ভিকদের জন্য, পন্টারদের অবশ্যই অনলাইন eSport বেটিং সাইটগুলি খুঁজে বের করতে হবে যা ইভেন্টে বাজি বাজার অফার করে৷

Punters বিভিন্ন পছন্দ হতে পারে, যার অর্থ কোনো নির্দিষ্ট eSports বেটিং প্রদানকারীকে প্রত্যেকের জন্য সবচেয়ে উপযুক্ত বলে দাবি করা যাবে না। এর জন্য একটি সহজ সমাধান হল eSports প্রদানকারীদের জন্য একটি র‌্যাঙ্কিং সাইট পরিদর্শন করা। একটি নির্ভরযোগ্য র‌্যাঙ্কিং সাইটে ইস্পোর্টস বেটরদের জন্য সমস্ত তথ্য এবং প্রাসঙ্গিক পরামর্শ থাকা উচিত।

রেনবো সিক্স সিজ ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টে বাজি ধরার পরের ধাপে একটি উপযুক্ত বাজি বাজার বেছে নেওয়া জড়িত। এটি একটি ম্যাচ বা সামগ্রিক টুর্নামেন্টের ফলাফলের উপর বাজি ধরা থেকে শুরু করে গেমের স্পেসিফিকেশন পর্যন্ত হতে পারে যেমন কোন খেলোয়াড় সবচেয়ে বেশি মারবে। eSports টুর্নামেন্টের তালিকার মতো, বেশিরভাগ বেটিং মার্কেটে প্রায়শই বিভিন্ন মতভেদ থাকে, যা পন্টারদের অবশ্যই বাজি রাখার আগে বিবেচনা করতে হবে।

যেখানে রেইনবো সিক্স সিজ বিশ্বকাপে বাজি ধরতে হবে
R6 বিশ্বকাপের জন্য বাজি ধরার কৌশল

R6 বিশ্বকাপের জন্য বাজি ধরার কৌশল

সেরা রেনবো সিক্স সিজ বিশ্বকাপ টুর্নামেন্টে বাজি ধরার আগে পন্টারদের দল এবং খেলোয়াড়দের নিয়ে গবেষণা করা উচিত। এর মধ্যে রয়েছে অতীতের পারফরম্যান্স সম্পর্কে খোঁজ নেওয়া এবং সম্ভাব্য ফলাফল সম্পর্কে অবগত সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য দলের পারফরম্যান্সের তুলনা করা।

ই-গ্যামিং বাজিতে অভ্যস্ত না হওয়া পর্যন্ত নতুন পন্টারদের ছোট শুরু করার কথা বিবেচনা করা উচিত। অবশেষে, পন্টারদের আকর্ষণীয় প্রতিকূলতা থাকা সত্ত্বেও বাজি এড়ানো উচিত যা খুব ঝুঁকিপূর্ণ।

R6 বিশ্বকাপের জন্য বাজি ধরার কৌশল