RLCS

রকেট লিগ চ্যাম্পিয়নস সিরিজ, জনপ্রিয়ভাবে RLCS, একটি ই-স্পোর্টস টুর্নামেন্ট যেখানে বিশ্বের সেরা রকেট লিগ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা হয়েছে। বছরের পর বছর ধরে, RLCS সিরিজ, যা 2016 সালে শুরু হয়েছিল, নতুন উচ্চতায় পৌঁছেছে। এই প্রতিযোগিতায় সবসময়ই খেলোয়াড় এবং ভক্তদের একটি সম্প্রদায়ের পূর্ণ সমর্থন রয়েছে, যা চ্যাম্পিয়নশিপের পুরস্কার পুল বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করেছে, যা RLCS ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপকে রকেট লিগ ইস্পোর্টস দৃশ্যের বৃহত্তম প্রতিযোগিতাগুলির মধ্যে একটি করে তুলেছে।

RLCS হল রকেট লীগ ইস্পোর্টস ইকোসিস্টেমের প্রধান ইভেন্ট। গেমটির ডেভেলপার সাইওনিক্স এই টুর্নামেন্টের আয়োজক। আরসিএলএস সিরিজ বছরে দুইবার অনুষ্ঠিত হয়, এই প্রতিযোগিতার প্রতিটি প্রায় তিন মাস স্থায়ী হয়। আদর্শভাবে, প্রতিটি সিরিজ সাধারণত অনলাইন এবং অফলাইন ফাইনালের মিশ্রণ।

একটি ওভারভিউ রকেট লিগ চ্যাম্পিয়নস সিরিজ

একটি ওভারভিউ রকেট লিগ চ্যাম্পিয়নস সিরিজ

2016 সাল থেকে, যখন রকেট লিগ চ্যাম্পিয়নস সিরিজ শুরু হয়েছিল, এই প্রতিযোগিতায় একটি বিস্ময়কর ছয়জন বিজয়ী হয়েছে। এটি একটি স্পষ্ট সূচক যে RLCS eSport চ্যাম্পিয়নশিপ সবচেয়ে প্রতিযোগিতামূলক ইভেন্টগুলির মধ্যে একটি, এটিকে অত্যন্ত অপ্রত্যাশিত করে তোলে। প্রতিযোগিতার পুরস্কার পুলও বছরের পর বছর ধরে বেড়েছে, এক মৌসুমের বিজয়ী $75,000 ঘরে নিয়ে গেছে, যখন সাম্প্রতিক বিজয়ীরা প্রায় $1,000,000 জিতেছে।

আরএলসিএস চ্যাম্পিয়নশিপ সিরিজ চারটি অঞ্চল নিয়ে গঠিত। ইউরোপ এবং উত্তর আমেরিকা RLCS শুরু হওয়ার পর থেকে সবথেকে শক্তিশালী বলে বিবেচিত এবং প্রতিটি ইভেন্টে বৈশিষ্ট্যযুক্ত। অন্যদিকে, ওশেনিয়া এবং দক্ষিণ আমেরিকা সম্প্রতি যথাক্রমে 2017 এবং 2019 সালে সিরিজে যুক্ত হয়েছিল।

রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপ

রকেট লীগ বিশ্ব চ্যাম্পিয়ন হল RLCS প্রতিযোগিতার বৈশিষ্ট্য। এই ইভেন্টে 12 টি দল রয়েছে, যার মধ্যে চারটি দল উত্তর আমেরিকা এবং ইউরোপ থেকে এবং দুটি ওশেনিয়া এবং দক্ষিণ আমেরিকার।

বছরের পর বছর ধরে, RLCS: Rocket League World Champions দেখে দলগুলোকে তিনটি দলের চারটি গ্রুপে বিভক্ত করে, একটি রাউন্ড-রবিন বিন্যাসে প্রতিযোগিতা করে। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল এরপর নকআউট পর্বে যায়। কোয়ার্টার ফাইনাল সাধারণত পাঁচটি সিরিজের সেরা হয়, যেখানে উভয় সেমিফাইনালের বিজয়ীরা সাতটি সিরিজের সেরাতে অংশ নেয়।

একটি ওভারভিউ রকেট লিগ চ্যাম্পিয়নস সিরিজ
রকেট লিগ সম্পর্কে

রকেট লিগ সম্পর্কে

রকেট লীগ নিঃসন্দেহে একটি উত্তেজনাপূর্ণ eSports শিরোনাম হিসাবে এটির নাম প্রতিষ্ঠিত হয়েছে। নতুন খেলোয়াড়দের জন্য এটি আয়ত্ত করা কঠিন বলে মনে করা হয়। রকেট লিগ মূলত খেলোয়াড়দের একটি গাড়ি নিয়ন্ত্রণ করা এবং একটি প্রতিপক্ষের গোলে একটি বল পরিচালনা করার বিষয়ে। এখন যেহেতু গাড়িগুলি গেমের সাথে জড়িত, রকেট লিগকে ক্লাসিক রেসিং গেম হিসাবে শ্রেণীবদ্ধ করা সহজ, তবে এটি মূলত "খেলোয়াড় হিসাবে গাড়ি" সহ একটি স্পোর্টস গেম।

প্রতিটি রাউন্ড পাঁচ মিনিট স্থায়ী হয়, সঙ্গে প্রতিযোগী দল একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করছে। রকেট লিগ একক মোডে খেলা খেলোয়াড়দের জন্য যারা গেমটিতে নতুন, কম্পিউটারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। যদিও গেমটি কিছুটা সহজবোধ্য বলে মনে হচ্ছে, এর জন্য উল্লেখযোগ্য অনুশীলন প্রয়োজন।

রকেটকে ফুটবলে একটি মজার মোড় হিসাবে চিত্রিত করা যেতে পারে। গেমটিতে খেলোয়াড়রা স্কোর করতে রকেট চালিত গাড়ি ব্যবহার করে। যেমন, প্রতিটি খেলোয়াড়কে প্রতিযোগিতার জন্য তাদের গাড়ি কাস্টমাইজ করতে হবে। খেলাটি সাধারণত আটজন খেলোয়াড়ের দলে খেলা হয়। খেলোয়াড়রা একক বা মাল্টিপ্লেয়ার মোডে অংশগ্রহণ করতে বেছে নিতে পারে। একটি একক-প্লেয়ার মোড থাকলেও, গেমটি একই প্ল্যাটফর্মে সর্বাধিক চারজন খেলোয়াড়কে অনুমতি দেয়। গেমটি প্লেস্টেশন 4-এ ক্রস-প্ল্যাটফর্ম খেলার অনুমতি দেয়। Xbox One, PC, এবং Nintendo Switch।

কেন রকেট লিগ খেলুন

সংক্ষেপে, খেলোয়াড়দের রকেট লিগ পছন্দ করার অনেক কারণ রয়েছে। গেমটির একটি স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য হল এটি টিমওয়ার্ককে উৎসাহিত করে। এছাড়াও, অন্যান্য দলের সাথে নেওয়ার সময় দক্ষতার দক্ষতা গুরুত্বপূর্ণ। এর প্রতিযোগিতা এবং অনেক পেশাদার খেলোয়াড়ের জন্য ধন্যবাদ, রকেট লিগ সাম্প্রতিক বছরগুলিতে ক্রমবর্ধমান জনপ্রিয় হয়ে উঠেছে।

রকেট লিগ সম্পর্কে
কেন রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

কেন রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?

সঙ্গে অসংখ্য রকেট লিগ eSport অনলাইন টুর্নামেন্ট বড় এবং ছোট উভয়ই সারা বছর চলছে, এটি রয়ে গেছে যে RLCS ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ সিরিজ বেটরদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ইস্পোর্টস টুর্নামেন্টগুলির মধ্যে একটি। এটি বলেছে, এখানে কিছু কারণ রয়েছে কেন RLCS ওয়ার্ল্ড বড় এস্পোর্ট টুর্নামেন্টে পন্টারদের মধ্যে জনপ্রিয় থাকে:

প্রথমত, RLCS ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বিভিন্ন রকেট লিগ ইস্পোর্ট লিগ থেকে বিশ্বের সেরাদের বৈশিষ্ট্য রয়েছে৷ বেশিরভাগ পন্টাররা আজকে সবচেয়ে বড় ই-স্পোর্টস টুর্নামেন্টে বাজি ধরতে অভিনব।

রকেট লিগ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপকে বাজি ধরার জন্য সেরা ইস্পোর্টস টুর্নামেন্টের মধ্যে স্থান দেওয়ার আরেকটি কারণ হল আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের অস্তিত্ব। আদর্শভাবে, যখন পন্টাররা কিছু সময়ের জন্য মূল দল বা খেলোয়াড়দের অনুসরণ করতে পারে, তখন তারা বাজি রাখার জন্য অত্যন্ত প্রয়োজনীয় আত্মবিশ্বাস অর্জন করে।

এর দ্বারা RLSC বিশ্ব চ্যাম্পিয়নশিপের বিস্তৃত কভারেজ অনলাইন ইস্পোর্ট বেটিং সাইট এই প্রতিযোগিতাটি বেটিং চেনাশোনাগুলিতে অত্যন্ত জনপ্রিয় হওয়ার একটি কঠিন কারণও। বেশিরভাগ বিখ্যাত বুকমেকাররা আজ এই ইভেন্টটি কভার করে, বিশাল বাজি বাজার অফার করে।

সবশেষে, গেমের সময়কালও পন্টারদের মধ্যে আরেকটি গুরুত্বপূর্ণ আকর্ষণ। আজ, বেশিরভাগ পান্টারদের বাজি নির্ধারণের আগে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করার ধৈর্য নেই। স্বাভাবিক খেলায়, খেলাটি 10 মিনিটের মধ্যে শেষ হওয়ার নিশ্চয়তা দেওয়া হয়, একটি টাই বাদে যখন উভয় দলকে টাই ভাঙতে হঠাৎ-মৃত্যু ওভারটাইম খেলতে হয়।

কেন রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপ জনপ্রিয়?
রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

বিজয়ী দলগুলো

  • সিজন ওয়ান: অনেক রকেট লিগ বৈশ্বিক প্রতিযোগিতার প্রথমটিতে ইউরোপ এবং উত্তর আমেরিকার দলগুলি শীর্ষ পুরস্কারের জন্য লড়াই করে। একটি কঠিন প্রতিযোগিতায়, আইবিএস প্রথম মরসুমে বিজয়ী হয়।
  • সিজন দুই: ইউরোপ-আমেরিকান প্রতিযোগিতা চলতে থাকে। ফ্লিপসাইড গেমিং ফাইনালে মক-ইটকে পরাজিত করে, হোম সিজন 2 এর শিরোপা জিতে নেয়।
  • মরসুম তিন: আরএলসিএস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ওশেনিয়াকে অন্তর্ভুক্ত করা হয়েছে। কিছু ঐতিহাসিক মুহূর্তের মধ্যে, নর্দার্ন গেমিং (এনজি) চ্যাম্পিয়নশিপ জিতেছে।
  • ঋতু চতুর্থ: মার্কিন যুক্তরাষ্ট্রে RLCS বিশ্ব চ্যাম্পিয়নশিপ। শ্বাসরুদ্ধকর ইস্পোর্টস অ্যাকশনের একটি স্মারক তিনটি গেমের পরে, গ্যাল ফোর্স এসপোর্টস চতুর্থ সিজন জিতেছে।
  • সিজন ফাইভ: আরএলসিএস-এ সরাসরি যোগ্যতা ছাড়াই প্রথম মৌসুম। ফাইনাল দেখেছে ভক্তরা বিরল রকেট লিগ খেলার বিরল মুহুর্তের সাথে আচরণ করেছে। শেষ পর্যন্ত, টিম ডিগনিটাস RLCS বিশ্ব চ্যাম্পিয়নশিপের সিজন 5 জিতেছে।
  • সিজন সিক্স: সিজন সিক্স চ্যাম্পিয়নশিপ যুদ্ধ দেখেছে ক্লাউড 9 টিম ডিগনিটাসের বিরুদ্ধে যুদ্ধ। অবশেষে, ক্লাউড 9 আধিপত্য বিস্তার করা এবং শেষ পর্যন্ত ফাইনালে জয়লাভ করার শক্তি ছিল।

রেনল্ট জীবনীশক্তি একটি এনআরজি স্পোর্টস জিতেছে যথাক্রমে সাত ও আট মৌসুম। সিজন 9, প্রাথমিকভাবে ফেব্রুয়ারী থেকে এপ্রিল 2020 এর জন্য নির্ধারিত, কোভিড 19 মহামারীর মধ্যে স্থগিত করা হয়েছিল। আশা করি, 2022 একটি নতুন বিশ্ব চ্যাম্পিয়ন নিয়ে আসবে, কারণ এই প্রতিযোগিতায় এটি একটি ঐতিহ্য।

সবচেয়ে বড় মুহূর্ত

EnVy এর এপিক কমব্যাক 2018

ঈর্ষাকলঙ্কিত মাইন্ডসের বিরুদ্ধে 'অনেক প্রত্যাশিত খেলাটি নিঃসন্দেহে এমন একটি ছিল যা এনভি'র 'ওয়াকওভার' হিসাবে বিবেচিত হয়েছিল। যাইহোক, টেন্টেড মাইন্ডস তাদের প্রত্যাশা প্রায় বন্ধ করে দেয় এবং পরবর্তী সিরিজে দ্রুত 2-1 এগিয়ে যায়, চার গেমে 3-0 তে এগিয়ে যায়। কিছুটা আশ্চর্যজনক ফ্যাশনে, ঘড়িতে দুই মিনিটের সাথে, এনভি'স দ্রুত স্কোর ড্রপ করে একটি জয় নিতে এবং একটি গেম পাঁচটি জোর করে - যেটি তারা জিতেছিল।

ইভিল জিনিয়াসের কাছে G2 এর ক্ষতি

G2 Esports সবচেয়ে সজ্জিত রকেট লীগ দল এক. RLCS ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ইভিল জিনিয়াসের সাথে 2018 সালের G2-এর ম্যাচে জিনিসগুলি একটি অপ্রত্যাশিত মোড় নিয়েছিল। G2 একটি নিরাপদ বাজি হিসাবে বিবেচিত, মন্দ প্রতিভাবন্ পারফরম্যান্সের একটি সিরিজ টানা, শেষ পর্যন্ত একটি রোমাঞ্চকর প্রতিযোগিতায় G2 ছিটকে যায়। তাদের প্রথম প্রতিযোগিতা হওয়ায়, ইভিল জিনিয়াস রকেট লিগ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপগুলি কী তা আন্ডারস্কোর করেছে - অবাক করা!

গেল ফোর্স ওভারটাইম জয়

2017 এর গ্র্যান্ড ফাইনালগুলি বেশিরভাগ রকেট লিগ ইস্পোর্টস অনুরাগীদের জন্য কিছুটা অ্যান্টিক্লিম্যাকটিক অনুভূত হয়েছিল। ফাইনাল দুটি দলকে স্বাগত জানায়, গেল ফোর্স এবং মেথড। যদিও গেল ফোর্স ইতিমধ্যেই এটিকে মেথডের বিরুদ্ধে সাত-গেমের সিরিজে বাতিল করে দিয়েছে, ফাইনাল নিঃসন্দেহে প্রচারে বেঁচে ছিল। গেইল ফোর্সের আলেকজান্দ্রে "কেডপ" কোরান্টের গোলে তাদের জয় এনে দেওয়ার জন্য ছয় মিনিটের অতিরিক্ত সময় দিয়ে খেলাটি লাইনে চলে যায়।

রকেট লিগ বিশ্ব চ্যাম্পিয়নশিপের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় এবং কিভাবে RLCS এ বাজি ধরবেন?

কোথায় এবং কিভাবে RLCS এ বাজি ধরবেন?

eSport টুর্নামেন্টে বাজি ধরা সহজ হওয়া উচিত, কিন্তু প্রথমবার eSports পন্টারদের eSports টুর্নামেন্টের তালিকার মধ্যে দিয়ে খুঁজে বের করার সময় তাদের পথ খুঁজে বের করা খুব সহজ নয়।

যেখানে RLCS এ বাজি ধরতে হবে

কোন RCLS রকেট লিগ ভক্তদের জন্য কোথায় বাজি ধরতে হবে তা সর্বদা একটি শীর্ষ উদ্বেগের বিষয় হওয়া উচিত। রকেট লীগকে কভার করে প্রচুর ইস্পোর্টস বেটিং প্ল্যাটফর্মের সাথে, সমস্ত উপলব্ধ বিকল্পগুলি পরীক্ষা করা সর্বদা নিরাপদ। প্রারম্ভিকদের জন্য, eSports-এ বাজি ধরার জন্য সেরা প্ল্যাটফর্মগুলি হল সেইগুলি যেগুলি eSports কভার করার ইতিহাস রয়েছে৷ উপরন্তু, চমৎকার গ্রাহক সমর্থন, প্রতিযোগিতামূলক মতভেদসম্ভাব্য অনলাইন eSports বেটিং সাইটগুলি পরীক্ষা করার সময় গ্রাহকের পর্যালোচনা এবং অর্থপ্রদানের পদ্ধতিগুলি মূল উদ্বেগ হওয়া উচিত৷

কিভাবে RCLS এ বাজি ধরবেন

সর্বদা বেশ কিছু সহজ বাজি বাজার আছে, যেমন 'আউটরাইট উইনার' বাজি। যদিও তাদের বোঝার জন্য সামান্য প্রচেষ্টা লাগে, ইস্পোর্ট বাজিতে সফল হতে অনেক বেশি লাগে।

যেহেতু RCLS রকেট লিগ বেটিং মূলধারায় চলে, তাই বাজি রাখা জটিল হতে পারে, বিশেষ করে নতুনদের জন্য। এখানে কিছু সহজ রকেট লিগ বেটিং টিপস রয়েছে যা যেকোনো eSports পন্টারের জন্য কাজে আসবে।

  • আপনার হোমওয়ার্ক করুন - দলের পরিসংখ্যান এবং গবেষণা দল অনুসরণ করুন
  • একটি কৌশল রাখুন, এবং আপনার গেমিং পছন্দগুলির সাথে মেলে এটিকে পরিমার্জন করতে থাকুন৷
  • আপনার ব্যাঙ্করোল পরিচালনা করুন
  • দায়ী জুয়া আলিঙ্গন
কোথায় এবং কিভাবে RLCS এ বাজি ধরবেন?

সর্বশেষ সংবাদ

একটি বেটরস গাইড: আসন্ন রকেট লীগ ইভেন্ট 2022
2022-08-04

একটি বেটরস গাইড: আসন্ন রকেট লীগ ইভেন্ট 2022

ইস্পোর্টস গেমিং শিল্প এখন কয়েক বছর ধরে একটি স্ট্যান্ডআউট আকর্ষণ। এবং যখন শ্যুটার শিরোনাম সব ধরনের আছে, বেশিরভাগ eSports গেমাররা জেনেরিক শিরোনাম এবং অনুমানযোগ্য গেম মোডের কিছুটা খামখেয়ালী হয়ে ওঠে। রকেট লীগ খেলোয়াড়রা অনেক ভাগ্যবান। এই eSports শিরোনাম একটি কঠিন আকর্ষণ প্রদানের জন্য এর জেনারে আলাদা, এর আকর্ষণীয় ধারণার জন্য ধন্যবাদ। দ্রুত এগিয়ে, রকেট লীগ প্রতিযোগিতামূলক ইভেন্টগুলির একটি চিত্তাকর্ষক তালিকা নিয়ে গর্ব করে।