Six Invitational

ইউবিসফ্টের সিক্স ইনভাইটেশনাল গ্লোবাল এস্পোর্টস টুর্নামেন্টে নিজের নাম তৈরি করছে। বার্ষিক রেইনবো সিক্স সিজ পেশাদার এস্পোর্টস অনলাইন টুর্নামেন্টগুলি বিশ্বের সেরা গেমিং প্রতিভা আঁকে। মন্ট্রিলে অবস্থিত, যেখানে ইউবিসফ্ট গেমের উন্নয়নে কাজ করে, টুর্নামেন্টটি এমন দলগুলিকে আয়োজক করে যারা বিশ্বকাপের মতো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করে।

2021 সালে, ফ্রান্সে সীমান্ত বন্ধের কারণে ইভেন্ট আয়োজকরা প্রতিযোগিতা স্থগিত করেছিল। চলমান মহামারীর কারণে 2022 সালে প্যারিসে অনুষ্ঠিত হওয়ার জন্য নির্ধারিত, প্রতিযোগিতার গেমাররা Palais Brongniart-এ মিলিত হবে। নিরাপত্তার কারণে ইভেন্টে দর্শকদের উপস্থিতি থাকবে না। 2020 সালের পর প্রথম বড় ইভেন্ট হিসাবে, রেইনবো সিক্সের আয়োজকরা শক্তিশালী অনলাইন দর্শকদের প্রত্যাশা করছেন।

ছয় আমন্ত্রণমূলক সম্পর্কে

ছয় আমন্ত্রণমূলক সম্পর্কে

একটি ডাবল এলিমিনেশন, ক্রস-আঞ্চলিক টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য 19 টি দলকে একত্রিত করা। অনুষ্ঠানের আয়োজকরা টুর্নামেন্টের ম্যাচের সংখ্যা বাড়িয়েছে। বীজ বপন অনুযায়ী দল দুটি ভাগে ভাগ করা হয়। অংশগ্রহণকারীরা মঞ্চে চারটি অঞ্চলের মধ্যে বিভক্ত সম্মিলিত 81টি ম্যাচে খেলবে। প্রতিটি গ্রুপ থেকে সেরা 8 টি দল প্লে অফে চলে।

টুর্নামেন্টের খেলোয়াড়রা বিশ্বব্যাপী রেইনবো সিক্স সিজ সমর্থক ও সম্প্রদায়ের কাছ থেকে সমর্থন পায়। সম্প্রদায়গুলি একটি ব্যাটল পাসে অবদান রাখে, যা $3,000,000 এর সর্বাধিক পুরস্কার পুলে পৌঁছাতে সহায়তা করে। পুরস্কারের অর্থ শতাংশে বিতরণ করা হয়। প্রথম স্থান অধিকারকারী দল $1 মিলিয়ন বা পুরস্কার পুলের 33.3 শতাংশ জিতেছে। দ্বিতীয় স্থান $450,000 বা 15 শতাংশ জিতেছে। তৃতীয় স্থান $240,000 বা 8 শতাংশ জিতেছে। উনবিংশ এবং বিংশতম স্থানের দল $30,000 বা পুরস্কার পুলের 1 শতাংশ জিতেছে।

একটি LAN-ভিত্তিক কম্পিউটার সেটআপে প্রতিদ্বন্দ্বিতা করে, দলগুলি কঠোর স্যানিটারি প্রয়োজনীয়তার অধীনে রয়েছে। সিক্স ইনভাইটেশনাল ACEPS, একটি স্বাস্থ্য ও নিরাপত্তা সংস্থা এবং ISMA, খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি চিকিৎসা সহায়তা সংস্থার সাথে কাজ করছে। ফ্রান্সের সরকার একটি নিরাপদ, নিয়ন্ত্রিত পরিবেশ বাস্তবায়নের জন্য ইভেন্ট আয়োজকদের সাথে সহযোগিতায় কাজ করছে, যা স্থানীয় কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য সংস্থাগুলির দ্বারা নির্ধারিত নির্দেশিকা অনুসরণ করে।

ছয় আমন্ত্রণমূলক সম্পর্কে
রেইনবো সিক্স সিজ

রেইনবো সিক্স সিজ

প্রথম ব্যক্তি শ্যুটার রেইনবো সিক্স সিজ গেমটি প্রতি এসপোর্ট লীগে বিভিন্ন অপারেটরদের অংশগ্রহণের অনুমতি দেয়। গেমাররা বিভিন্ন জাতীয়তা, গ্যাজেট এবং অস্ত্র সহ ভার্চুয়াল অপারেটরদের নিয়ন্ত্রণ করে। অপ্রতিসম কাঠামোর সাথে, দলগুলি সমান ক্ষমতা নাও পেতে পারে। কাউন্টার-টেরোরিজম ইউনিটকে গেমটিতে FBI SWAT বলা হয় এবং আমেরিকান জিম্মিদের উদ্ধার করে।

রক্ষক এবং আক্রমণকারীদের মধ্যে রয়েছে জার্মান GSG-9, ব্রিটিশ SAS, ফরাসি GIGN, এবং রাশিয়ান Spetsnaz। প্রতিটি ইউনিট অপারেটর জন্য রয়েছে. খেলোয়াড়রা সরঞ্জাম এবং ক্ষমতা চয়ন করার ক্ষমতা সহ একজন অপারেটর নিয়োগ করতে পারে। নতুন অপারেটর বাছাই একটি রাউন্ডের শুরুতে ঘটে। ইন-গেম কেনাকাটা অপারেটরদের কসমেটিক আইটেমগুলির জন্য ক্রেডিট কিনতে, অপারেটরদের দ্রুত প্রাপ্তি বা অস্ত্রের অনুমতি দেয়।

একটি রাউন্ড শুরু হওয়ার পরে, আক্রমণকারীরা আক্রমণ শুরু করার জন্য স্পন পয়েন্ট নির্বাচন করে এবং ডিফেন্ডাররাও প্রতিরক্ষা কৌশল নির্ধারণ করে। একটি সংক্ষিপ্ত প্রস্তুতির সময়সীমার মধ্যে, আক্রমণকারীরা বিরোধী অপারেটর, সেট-আপ, লক্ষ্যবস্তু এবং ফাঁদ অনুসন্ধানের জন্য মানচিত্র স্কাউটিং-এর জন্য ড্রোন নিয়ন্ত্রণ করে। মানচিত্রগুলি ঘনিষ্ঠ যুদ্ধের জন্য অনুমতি দেয়, শুধুমাত্র রাউন্ড শেষ হওয়ার পরে পুনরায় জন্ম দেওয়ার অনুমতি দেয়।

যে খেলোয়াড়দের চরিত্রগুলি গেমের সময় মারা যায় তারা ড্রোন এবং সুরক্ষা ক্যামেরা অ্যাক্সেস করতে একটি সমর্থন মোড ব্যবহার করতে পারে এবং তাদের দলকে শত্রুর কার্যকলাপ এবং অবস্থানগুলি জানাতে পারে। নৈমিত্তিক ম্যাচগুলি চার মিনিট ধরে এবং র‌্যাঙ্ক করা ম্যাচগুলি তিন মিনিটের জন্য স্থায়ী হয়। প্রতিপক্ষ দলকে হারাতে R6 খেলোয়াড়দের জন্য টিমওয়ার্ক অপরিহার্য। প্রতিটি দলের খেলোয়াড়ের সাথে যোগাযোগের মাধ্যমে, একজন দলের সদস্য তার ক্ষমতাকে পুরোপুরি ব্যবহার করতে পারে এবং উদ্দেশ্যটি শেষ করতে পারে।

দর্শক মোডে, খেলোয়াড় একটি ম্যাচের বিভিন্ন কোণ পর্যবেক্ষণ করতে পারে। প্রকৃতপক্ষে, গেমটিতে পরিবেশের ধ্বংসের উপর একটি ভারী ফোকাস রয়েছে। খেলোয়াড়রা বিস্ফোরক বা বুলেট দিয়ে কাঠামো ধ্বংস করে। একটি পরিবেশ ধ্বংস করার পরে, একটি দল শত্রুর একটি সুবিধা পেতে পারে। যে খেলোয়াড়রা গেমটিতে সৃজনশীলতা এবং কৌশল ব্যবহার করে তারা সিস্টেমটি ভালভাবে নেভিগেট করতে সক্ষম। গেমের বৈশিষ্ট্যগুলি একটি অনুপ্রবেশ ব্যবস্থা অন্তর্ভুক্ত করে, যা বুলেটগুলি কাঠামোর মধ্য দিয়ে যাওয়ার সময় শত্রুকে কম ক্ষতি করে।

প্রতিরক্ষাকারী দলগুলি দেয়ালকে শক্তিশালী করতে পারে এবং সুরক্ষার জন্য ঢাল ব্যবহার করতে পারে। যাইহোক, শত্রু বিস্ফোরক এবং অন্যান্য গ্যাজেট দিয়ে এই সুরক্ষাগুলি লঙ্ঘন বা ধ্বংস করতে পারে। ডিফেন্ডাররা পুরো মানচিত্র জুড়ে কাঁটাতার সহ ফাঁদ ব্যবহার করে। খেলোয়াড়রা জানালা দিয়ে র‍্যাপেল করতে পারে, মেঝে ধ্বংস করতে পারে এবং প্রতিপক্ষ দলকে আক্রমণ করতে পারে। গ্রেনেড এবং চার্জ মূল্যবান ধ্বংসের সরঞ্জাম, যা প্রতিটি রাউন্ডে সীমিত।

রেইনবো সিক্স সিজ
R6 গেম মোড

R6 গেম মোড

শুরুতে, খেলোয়াড়দের লঞ্চের আগে থেকে বেছে নেওয়ার জন্য 11টি মানচিত্র এবং 5টি মোড রয়েছে৷ অতিরিক্ত ডাউনলোডযোগ্য সামগ্রীতে খেলার জন্য মোট 20টি মানচিত্র অন্তর্ভুক্ত রয়েছে। গেমপ্লে মোডগুলিতে নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

  • জিম্মি: আক্রমণকারীরা মাল্টিপ্লেয়ার মোডে ডিফেন্ডারদের জিম্মি করে। প্রতিপক্ষ দলের প্রতিটি অপারেটরকে নির্মূল করে বা গেম খেলার সময় জিম্মিদের রক্ষা করে আক্রমণকারীদের খেলা সফলভাবে ব্যর্থ করার লক্ষ্য ডিফেন্ডারদের। যদি একজন জিম্মি মারা যায়, আক্রমণকারী দল রাউন্ডে জয়লাভ করে।
  • বোমা: বোমা মোডে, আক্রমণকারীদের অবশ্যই দুটি বোমার মধ্যে একটি খুঁজে বের করে নিষ্ক্রিয় করতে হবে। বিজয়ের জন্য, আক্রমণকারীদের হত্যা বা বোমা ডিফিউজার ধ্বংস করার জন্য ডিফেন্ডাররা দায়ী। এমনকি যদি ডিফেন্ডাররা সমস্ত আক্রমণকারীকে হত্যা করে, তবে তাদের অবশ্যই ডিফিউজারটিকে ধ্বংস করতে হবে, যদি এটি ইতিমধ্যেই লাগানো থাকে।
  • এলাকা: নিরাপদ এলাকা মোডে, ডিফেন্ডাররা একটি বায়োহাজার্ড কন্টেইনার রুমকে রক্ষা করে, কারণ আক্রমণকারীরা কন্টেইনারে লড়াই করার এবং সুরক্ষিত করার চেষ্টা করে। মোডের শেষে, হয় বায়োহাজার্ড ধারক আক্রমণকারীরা প্রাপ্ত হয় বা গেমটিতে একটি দলের সমস্ত খেলোয়াড়কে হত্যা করা হয়।
  • কৌশলগত: এই মোড খেলোয়াড়দের প্রতিপক্ষকে চিহ্নিত করতে এবং দেয়ালের মধ্য দিয়ে সতীর্থদের দেখতে দেয়। টিমওয়ার্ক এবং বাস্তবতার উপর একটি ভারী জোর দিয়ে, এটি হেড-আপ ডিসপ্লে বৈশিষ্ট্যগুলিকে সরিয়ে দেয়।
  • প্রশিক্ষণ: একক গেমিং বা মাল্টিপ্লেয়ারে, জিম্মি, বোমা এবং নির্মূল সহ বিভিন্ন মোডের মাধ্যমে কৃত্রিম বুদ্ধিমত্তা-নিয়ন্ত্রিত প্রতিপক্ষের তরঙ্গের সাথে লড়াই করার সময় পাঁচ জন পর্যন্ত গেমার ডিফেন্ডার বা আক্রমণকারী হিসাবে কাজ করে।
  • প্রাদুর্ভাব: সীমিত সময়ের জন্য, অপারেশন কাইমেরা একে অপরের বিরুদ্ধে 3-খেলোয়াড় দল প্রদর্শন করেছে। একটি দল এলিয়েন প্যারাসাইট দ্বারা সংক্রামিত একটি AI-পরিচালিত মানব মিউটেশন। এই মোডে, খেলোয়াড়দের অবশ্যই অসুবিধাগুলি কাটিয়ে উঠতে হবে, যেমন মোডের দুটি অসুবিধার মধ্যে বন্ধুত্বপূর্ণ আগুন।
R6 গেম মোড
জনপ্রিয়তা

জনপ্রিয়তা

গেমটির জনপ্রিয়তার প্রমাণ মেলে ছয়টি আমন্ত্রণমূলক এস্পোর্টস চ্যাম্পিয়নশিপ esport টুর্নামেন্টে লক্ষ লক্ষ বাজি রেখে ইন্টারনেটে সবচেয়ে জনপ্রিয় সার্চ টার্মগুলির মধ্যে একটি। ভিউয়ার্স, রেভিনিউ এবং বাজির জনপ্রিয়তায়, সিক্স ইনভাইটেশনাল উচ্চ র‌্যাঙ্কিং করছে। যেহেতু গেমটি বছরের পর বছর ধরে বাজি ধরার দৃশ্যে রয়েছে, টুর্নামেন্টটি বাজারের কিছু প্রধান এস্পোর্টস টুর্নামেন্টের সাথে প্রতিযোগিতামূলক।

শুরু থেকেই, সৃজনশীল গেম মোড এবং দলের সহযোগিতা বিশ্বজুড়ে গেমারদের হৃদয় কেড়ে নিয়েছে। মাত্র দুই বছরে, 2017 সালে কানাডার মন্ট্রিলে প্রথম ছয়টি আমন্ত্রণমূলক ইভেন্ট গেমটির জনপ্রিয়তা বাড়াতে সাহায্য করেছিল। $100,000 পুরষ্কার পুল গেমটির সাফল্যের জন্য যথেষ্ট ছিল। পরের বছর, মূল্যবান পুল আরও বেশি ছিল $500,000, এবং 2019 এর মধ্যে চারগুণ হয়ে $2 মিলিয়ন হয়েছে। 2022 টুর্নামেন্টের জন্য মোট $3 মিলিয়ন পুল সহ, ইভেন্টের ভাগ্যবান বিজয়ী 1 মিলিয়ন প্রাইজমানি নিয়ে বাড়ি যাচ্ছেন।

ছয়টি আমন্ত্রণকারীর বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

এখন পর্যন্ত, আয়োজকরা আশা করছেন যে 2022 টুর্নামেন্ট এর মধ্যে একটি হতে চলেছে সেরা এস্পোর্টস টুর্নামেন্ট। গেমটির ক্রমবর্ধমান জনপ্রিয়তা এবং পুরষ্কারের অর্থ লক্ষাধিক দ্বারা সুদ হয়৷ সবচেয়ে জনপ্রিয় দলগুলোর মধ্যে রয়েছে SSG, Penta, G2, cTm এবং Elevate, যারা চ্যাম্পিয়ন। Elevate এবং cTm আসলে 2017 আমন্ত্রণ জিতেছে, যখন G2 এবং Empire সেরা এস্পোর্টস টুর্নামেন্টে প্রতিযোগিতাকে পরাজিত করতে ধারাবাহিকভাবে সফল।

জনপ্রিয়তা
কোথায় এবং কিভাবে ছয় আমন্ত্রণে বাজি?

কোথায় এবং কিভাবে ছয় আমন্ত্রণে বাজি?

এসপোর্ট টুর্নামেন্টে বাজি ধরা সম্পর্কে শেখা কঠিন। Bettors একটি সম্মানিত সনাক্ত করা আবশ্যক অনলাইন esports বাজি সাইট বাজির জন্য অনুকূল ছয়টি আমন্ত্রণমূলক মতভেদ সহ। অনলাইনে অনুসন্ধান করা এবং বর্তমান বুকমেকারদের পর্যালোচনা করা নতুন বেটরদের কোথায় বাজি ধরতে হবে সে বিষয়ে একটি জ্ঞাত সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে।

কিছু জনপ্রিয় স্পোর্টসবুক প্ল্যাটফর্ম নিম্নলিখিতগুলি অফার করে:

  • দ্রুত বাজি
  • বিভিন্ন পেমেন্ট অপশন
  • অনুকূল মতভেদ
  • মহান গ্রাহক সেবা
  • উদার বোনাস
  • সহজে নেভিগেট করা ওয়েবসাইট
  • সহজ ইন্টারফেস
  • এস্পোর্টস টুর্নামেন্টের তালিকা

একবার একজন জুয়াড়ি প্রধান এস্পোর্টস টুর্নামেন্টে বাজি ধরার জন্য অনলাইন এস্পোর্টস বেটিং সাইটগুলি বেছে নিলে, সে বাজির ধরন বেছে নিতে বাজির বিকল্পগুলি এবং মতভেদগুলি দেখতে পারে৷ একটি নির্দিষ্ট ম্যাচ নির্বাচন করার পরে, গবেষণা পরিসংখ্যান সাহায্য করবে সেরা দল নির্বাচন করা. এটা বাজি স্থাপন করার সময়. ম্যাচ বা টুর্নামেন্ট শেষ হওয়ার পরে, বুকমেকার একজন স্পোর্টসবুক অ্যাকাউন্টধারককে জানাবেন যে তিনি জিতেছেন কিনা।

সিক্স ইনভাইটেশনাল হল বিশ্বের বৃহত্তম এস্পোর্টস টুর্নামেন্টগুলির মধ্যে একটি। $3 মিলিয়নের প্রাইজ পুলের সাথে, টুর্নামেন্টটি Ubisoft-এর সিক্স সিজ গেমের জন্য সেরা বিজ্ঞাপন। গেমটির জনপ্রিয়তা ক্রমাগত বাড়তে থাকে, একটি বিশ্বব্যাপী ফ্যান বেস দ্বারা উদ্দীপিত হয়, যা জনপ্রিয় ম্যাচের সময় পেশাদারদের খেলা এবং দেখার জন্য অনলাইনে লগ করে। মাত্র কয়েক বছরে, ইনভাইটেশনাল ওয়েবে সবচেয়ে জনপ্রিয় ইভেন্টগুলির একটিতে পরিণত হয়েছে, যা সারা বিশ্ব থেকে দর্শকদের টেনে আনে দলগুলিকে বুদ্ধিমত্তার খেলায় মেরে ফেলা বা হত্যা করা উপভোগ করার জন্য।

কোথায় এবং কিভাবে ছয় আমন্ত্রণে বাজি?