The Golden League

গোল্ডেন লীগ হল এলিট গেমিং চ্যানেল এবং লর্ড দ্বারা চালিত একটি বৈশ্বিক ইস্পোর্টস প্রতিযোগিতা_পতিতো। এটি এজ অফ এম্পায়ার (AoE) IV থেকে সর্বোচ্চ র‌্যাঙ্কড ইভেন্ট এবং এজ অফ এম্পায়ারের সেরা খেলোয়াড়দের থেকে দশ সপ্তাহেরও বেশি সময় ধরে কঠিন অ্যাকশন অফার করে৷ $125,000 এর একটি শেয়ার্ড প্রাইজ পুলের সাথে, এই ইভেন্টটিকে AoE ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়৷

বেশিরভাগ ইস্পোর্ট টুর্নামেন্টের মতো এই ইভেন্টটি সম্পূর্ণ অনলাইন। দুই একদিনের বাছাই পর্বে খেলোয়াড়দের অংশগ্রহণের মাধ্যমে গোল্ডেন লিগ শুরু হয়। যে খেলোয়াড়রা মূল ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন করে, যেখানে 64 জন খেলোয়াড় রয়েছে, তারা তিনটি বন্ধনী রাউন্ডে খেলবে। প্রতিটি গ্রুপের সেরা আটজন খেলোয়াড় প্রতিটি রাউন্ডের পর একটি রাউন্ড-রবিন বিন্যাসে প্রতিদ্বন্দ্বিতা করে। সেরা চারটি তারপর সপ্তাহান্তে প্লে অফের জন্য বাছাই করা হয়।

সাম্রাজ্যের যুগ সম্পর্কে

সাম্রাজ্যের যুগ সম্পর্কে

সাম্রাজ্যের যুগ একটি পুরষ্কার-বিজয়ী রিয়েল-টাইম স্ট্র্যাটেজি (RTS) গেম যা এক দশক ধরে বিস্তৃত একটি সজ্জিত উত্তরাধিকার। AoE কে বিশেষভাবে চিহ্নিত করা হয় এর কৌশলগত গেমপ্লে দ্বারা যা মূল ঐতিহাসিক সভ্যতার উপর নোঙর করা হয়েছে। শিরোনামটি প্রস্তর যুগ থেকে আধুনিক সময় পর্যন্ত ঐতিহাসিক সময় জুড়ে বিস্তৃত। আরও ভাল, সিরিজটি প্রাচীন পৌরাণিক কাহিনীর সাথে কিছু কিংবদন্তী প্রাণীকেও ধারণ করে। যদিও গেমটি থেকে অনেক কিছু শেখার আছে, গেমটি উপভোগ করার জন্য আরও অনেক কিছু রয়েছে।

এজ অফ এম্পায়ার্স প্রথম প্রকাশিত হয়েছিল 15 অক্টোবর, 1997-এ। তখন থেকে, AoE ব্র্যান্ডটি 15 মিলিয়নেরও বেশি কপি বিক্রি করেছে, এটিকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শিরোনামগুলির মধ্যে একটি করে তুলেছে। আরটিএস জেনার. AoE সিরিজটি গত এক দশক ধরে পিসি গেমিংয়ে গণনা করার মতো একটি শক্তি। যদিও কিছু ভিডিও গেম AoE এর কিছু মেকানিক্স নিয়োগ করে, কোনোটিই AoE এর সাথে যুক্ত খ্যাতি এবং অবস্থানের সাথে মেলে না।

গেমপ্লে

গেমটির উদ্দেশ্য হল খেলোয়াড়দের মুষ্টিমেয় শিকারীদের থেকে তাদের সভ্যতা বিকাশ করতে দেওয়া এবং একটি বিস্তৃত আয়রন এজ সাম্রাজ্য গঠনের জন্য জড়ো করা। গেমটিতে বিজয় নিশ্চিত করতে, খেলোয়াড়কে সক্রিয়ভাবে নতুন বিল্ডিং থেকে খেলার জন্য সম্পদ সংগ্রহ করতে হবে এবং উন্নত প্রযুক্তি ব্যবহার করতে হবে। একইভাবে, রিসোর্সগুলি অবশ্যই মিতব্যয়ীভাবে ব্যবহার করা উচিত কারণ গেমটি প্রকাশের সাথে সাথে সেগুলি দুষ্প্রাপ্য হতে থাকে।

উল্লেখযোগ্যভাবে, গেমটিতে 12টি সভ্যতা রয়েছে, প্রতিটিতে অনন্য বৈশিষ্ট্য রয়েছে। খেলাটি উন্মোচিত হওয়ার সাথে সাথে খেলোয়াড়দের চারটি পর্যায়ে অগ্রসর হতে হবে। এর মধ্যে রয়েছে প্রস্তর যুগ, হাতিয়ার যুগ, ব্রোঞ্জ যুগ এবং লৌহ যুগ। গেমের প্রতিটি অগ্রগতিতে একজন খেলোয়াড় নতুন প্রযুক্তি, অস্ত্র এবং ইউনিট অর্জন করতে দেখে।

সাম্রাজ্যের যুগ সম্পর্কে
সাম্রাজ্যের বিকাশের যুগ

সাম্রাজ্যের বিকাশের যুগ

যেমন আগে উল্লেখ করা হয়েছে, এজ অফ এম্পায়ার এর ইতিহাস 1997 সালে, যখন এনসেম্বল স্টুডিওস এটিকে রোল আউট করেছিল। এর প্রাথমিক বছরগুলিতে, গেমটি তার ধরণের একটি ছিল, যার একটি নিখুঁত মিশ্রণ ছিল যুদ্ধজাহাজ এবং সভ্যতা। যদিও এই গেমটিতে কিছু সফ্টওয়্যার ব্যাক ছিল, তারা দ্রুত প্যাচ ব্যবহার করে সমাধান করেছে।

সাম্রাজ্যের বয়স II

এজ অফ এম্পায়ার II, দ্য এজ অফ কিংস, ছিল সিরিজের দ্বিতীয় শিরোনাম, যা 1999 সালের সেপ্টেম্বরে প্রকাশিত হয়েছিল। যদিও এই গেমটির পূর্বসূরির সাথে বেশ কিছু মিল ছিল, তবে এর উচ্চতর বৈশিষ্ট্যও ছিল, যার ফলে এটি গেমিং সার্কেলে অসংখ্য প্রশংসা এবং পুরস্কার অর্জন করেছে। . বছরের পর বছর ধরে, এই শিরোনামটি 4K গ্রাফিক্স, এক্সবক্স লাইভ সমর্থন এবং একচেটিয়া অর্জন সহ অনেক উন্নতি করেছে।

সাম্রাজ্যের বয়স III

অক্টোবর 2003 দেখেছিল AoE ভক্তরা এজ অফ এম্পায়ারস III কে স্বাগত জানায়, যা এজ অফ মিথলজির উন্নত সংস্করণ এবং আপডেট করা গ্রাফিক্সের উপর নির্মিত। নতুন বিশ্বের খেলোয়াড়দের জন্য একটি সমর্থন ব্যবস্থা হিসাবে হোম সিটিগুলির প্রবর্তন৷ এর পূর্বসূরীদের মত, AOE III এর কিছু মূল সম্প্রসারণ ছিল, যেমন যুদ্ধ প্রধান এবং এশিয়ান রাজবংশ।

সাম্রাজ্যের বয়স IV

Age of Empires IV, আগস্ট 2017 এ লঞ্চ হয়েছে, বর্তমানে সিরিজের সর্বশেষ রিলিজ। প্রাথমিক প্রকাশের এখনও অসমাপ্ত অংশ ছিল এবং এজ অফ এম্পায়ার IV আনুষ্ঠানিকভাবে 2021 সালের অক্টোবরে প্রকাশিত হয়েছিল। এই শিরোনামটি খেলোয়াড়দের মধ্যযুগেও নিয়ে যায় এবং কিছু মেকানিক্স এবং আগের সিরিজের বৈশিষ্ট্যগুলিকে অন্তর্ভুক্ত করে যেগুলি AoE III এ সরানো হয়েছিল।

সাম্রাজ্যের বিকাশের যুগ
কেন গোল্ডেন লিগ জনপ্রিয়?

কেন গোল্ডেন লিগ জনপ্রিয়?

গোল্ডেন লিগের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তোলা যায় না, এজ অফ এম্পায়ার্স প্রতি মাসে এক মিলিয়নেরও বেশি খেলোয়াড়কে আকর্ষণ করে। বেশিরভাগ ই-স্পোর্টস ইভেন্টের মতো, প্রতিযোগিতার প্রকৃতি বছরের পর বছর ধরে এই গেমটির প্রতি একটি মূল আকর্ষণ ছিল। একজন বাজি ধরার দৃষ্টিকোণ থেকে, ই-স্পোর্টস টুর্নামেন্টে বাজি রাখার সুযোগ যা একজন আগ্রহী তা আরও মজা এবং উত্তেজনা নিয়ে আসে।

সার্বজনীন প্রকৃতি eSport অনলাইন টুর্নামেন্ট ইস্পোর্টস বেটিং সাইটগুলিতে গোল্ডেন লিগের বৈশিষ্ট্যগুলি বিশেষভাবে দেখানোর আরেকটি কারণ। এই গেমগুলি সকলের জন্য উন্মুক্ত এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির মাধ্যমে অনুসরণ করা সহজ প্রতিযোগিতাটিকে জনপ্রিয় করতে সহায়ক হয়েছে৷

বড় ইস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরা মূলধারায় চলে গেছে। এবং যেহেতু ইস্পোর্টস বেটিং আজকাল জনপ্রিয়, তাই গোল্ডেন-এ বাজি রাখতে আগ্রহী পয়েন্টারের সংখ্যা বেড়েছে৷ পাল্টে এই চাহিদার অর্থ হল পন্টারদের কাছে 'যথেষ্ট' বিকল্প উপলব্ধ আছে তা নিশ্চিত করতে বাজি ধরার সাইটগুলি অনেক বেশি দৈর্ঘ্যে যায়৷

লোকেরা সাধারণত তাদের অনুসরণ করে প্রিয় দল বা ইস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরার সময় গেম। সুতরাং, এর মানে হল যে তারা বন্য বাছাই করার পরিবর্তে বিশ্লেষণ করতে এবং অবহিত বাজি স্থাপন করতে পারে। যত বেশি লোক সাম্রাজ্যের যুগের দিকে ঝুঁকছে, বাজি ধরার এবং জেতার জন্য ইভেন্ট এবং সুযোগের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

কেন গোল্ডেন লিগ জনপ্রিয়?
গোল্ডেন লিগের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

গোল্ডেন লিগের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

AoE গোল্ডেন লীগ প্রতিযোগিতা চলছে, প্রতিযোগিতায় কে সেরা তা নিয়ে কল করা এখনও তাড়াতাড়ি। ইভেন্টের দশ সপ্তাহের কঠিন অ্যাকশন নিঃসন্দেহে একজন চ্যাম্পিয়নের দিকে নিয়ে যাবে।

এজ অফ এম্পায়ার IV খেলোয়াড় এবং ভক্তরা টুর্নামেন্টের কোর্সে একটি বিরল দৃশ্য উপভোগ করেছেন। যদিও কিছু কম পরিচিত খেলোয়াড় প্রতিযোগিতা চলাকালীন কিছু 'অপ্রত্যাশিত জয়' টেনে আনতে সক্ষম হয়েছে, টুর্নামেন্টের প্রিয় কিছু খেলোয়াড়ও ধারাবাহিকতা বজায় রেখেছে।

যেহেতু টুর্নামেন্টটি 29 মে, 2022-এ শেষ হতে চলেছে, লিডারবোর্ড থেকে কিছু প্রতিশ্রুতিশীল নাম উল্লেখ করা সহজ। সেরা এস্পোর্টস টুর্নামেন্ট সম্পর্কে কিছু হল যে শীর্ষ পারফর্মাররা সর্বদা সামঞ্জস্যপূর্ণ। ইস্পোর্ট লিগ বা টুর্নামেন্টে বাজি ধরতে আগ্রহী যে কোনো বাজির জন্য এটি গাইডিং নীতি হওয়া উচিত।

AoE IV সবচেয়ে বড় মুহূর্ত

ফার্স্ট এজ অফ এম্পায়ারস IV প্রতিযোগিতা, এলিট গেমিং চ্যানেলের জেনেসিস প্রতিযোগিতা, 2021 সালে অনুষ্ঠিত হয়েছিল। টুর্নামেন্টে একটি প্রবীণ AoE খেলোয়াড়কে গ্র্যান্ড প্রাইজ দেওয়া হয়েছিল। বিজয়ী, Ørjan "TheViper" Larsen, Age of Empires II এর দীর্ঘকালের চ্যাম্পিয়ন, প্রথম "S-tier" ইভেন্টে বিজয়ী হয়ে আবির্ভূত হন।

নতুন প্রতিযোগিতায় বিভিন্ন সম্প্রদায়ের খেলোয়াড়দের লড়াইয়ে দেখা গেছে। ইস্পোর্টস টুর্নামেন্টের তালিকায় এজ অফ এম্পায়ার IV একটি অপেক্ষাকৃত নতুন সংযোজন হওয়ায়, এই প্রতিযোগিতাটি অন্যান্য এজ অফ এম্পায়ার শিরোনাম, ওয়ারক্রাফ্ট এবং স্টারক্রাফ্ট থেকে বড় নাম আকর্ষণ করেছিল। সমস্ত প্রতিকূলতা সত্ত্বেও, TheViper, আজকে সবচেয়ে সজ্জিত এজ অফ এম্পায়ার II খেলোয়াড়, ফাইনালে নরওয়েজিয়ান TheMista" Bonidis কে পরাজিত করে গ্র্যান্ড প্রাইজ জিতেছে৷

টুর্নামেন্টে দ্য ভাইপারের কৃতিত্ব ছিল সাম্রাজ্য IV-এর যুগে তার মর্যাদা প্রতিষ্ঠার মূল বিষয়। যাইহোক, তিনি একজন বিশিষ্ট AoE II খেলোয়াড় হিসেবে রয়ে গেছেন।

কী Takeaways

2022 এর গোল্ডেন লিগ প্রতিযোগিতার শেষে AoE এর সবচেয়ে বড় খেলোয়াড়দের জানা যাবে। যাইহোক, eSports প্রতিযোগিতা সাধারণত প্রতিযোগিতার গতিশীলতার কারণে কঠোর প্রতিযোগিতা দ্বারা চিহ্নিত করা হয়। যদিও বিজয়ী সম্মানের যোগ্য, এমনকি প্রতিযোগিতায় পঞ্চম স্থানে থাকা একজন খেলোয়াড় এখনও একটি অসাধারণ প্রতিযোগী হতে পারে। eSport প্রতিযোগিতায় বাজি ধরার বেটররা মূল পুরস্কার থেকে তাদের ফোকাস সরিয়ে দিয়ে যথেষ্ট পরিমাণে উপার্জন করতে পারে।

প্রতিযোগিতা চলাকালীন, খেলোয়াড়দের সব ধরণের বিকল্প যেমন ওপেন ব্যাটলফিল্ডস, অফ-মেটা কমব্যাট, এক্সক্লুসিভ কনক্লুশন, প্লে অফ গ্রুপ স্টেজ, এবং ফাইনাল ফোর. যেমন, প্রতিযোগিতার প্রাথমিক পর্যায়ে একজন সরাসরি বিজয়ী বাছাই করা নিঃসন্দেহে কঠিন।

গোল্ডেন লিগের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় এবং কিভাবে গোল্ডেন লিগে বাজি?

কোথায় এবং কিভাবে গোল্ডেন লিগে বাজি?

গোল্ডেন লীগ হল বেটিং সম্প্রদায়ের মধ্যে একটি সুপরিচিত অনলাইন ইস্পোর্টস টুর্নামেন্ট। যেমন, অনলাইন ইস্পোর্টস বেটিং সাইটগুলি ইভেন্টটি কভার করে। বেটিং সাইটগুলি সমানভাবে তৈরি করা হয় না তা বিবেচনা করে, কিছু বুকমেকাররা কিছু ক্ষেত্রে, বিশেষ করে বেটিং মার্কেটের পরিসরে কম পড়েন। এর আলোকে, কোন বুকমেকার বাজি বাজারের সেরা কভারেজ অফার করে তা নির্ধারণ করতে eSports পন্টারদের সবসময় কিছু গবেষণা করার পরামর্শ দেওয়া হয়।

বাজারের কভারেজ ছাড়াও, অন্যান্য কারণগুলি যেমন প্রতিকূলতার গুণমান, বাজির প্রণোদনা, স্থানীয় অর্থপ্রদানের পদ্ধতির উপলব্ধতা এবং বুকির খ্যাতি একজন পান্টারের পছন্দকে জানানোর ক্ষেত্রে অনেক বেশি এগিয়ে যায়।

একবার কোনটি সেরা বেটিং সাইট এই প্রশ্নটির যত্ন নেওয়া হয়ে গেলে, পন্টারকে তাদের ফোকাস সরিয়ে নিতে হবে কিভাবে তারা বাজি ধরে। প্রারম্ভিকদের জন্য, খেলোয়াড়দের বুকমেকারের কাছ থেকে অফারগুলির সুবিধা নেওয়ার পরামর্শ দেওয়া হয়। ইস্পোর্ট চ্যাম্পিয়নশিপের প্রকৃতির কারণে, পান্টারদের অবশ্যই একটি কৌশলগত পদ্ধতি গ্রহণ করতে হবে। এবং এর জন্য একটি গতিশীল বাজি ধরার স্টাইল প্রয়োজন যা ঝুঁকি কমিয়ে দেয় এবং ব্যাঙ্করোল পরিচালনায় সাহায্য করে। এছাড়াও, punters দ্বারা প্রদত্ত মতভেদ অনুসরণ করতে আগ্রহী হওয়া উচিত অনলাইন ইস্পোর্ট বেটিং সাইট, যেহেতু তারা প্রায়শই যেকোনো eSports চ্যাম্পিয়নশিপ বা ইভেন্টে সম্ভাব্য ফলাফলের উপর আলোকপাত করে।

কোথায় এবং কিভাবে গোল্ডেন লিগে বাজি?