The International

এস্পোর্ট লিগ বা টুর্নামেন্টের তালিকা দীর্ঘ, যার মধ্যে দ্য ইন্টারন্যাশনাল অন্যতম মর্যাদাপূর্ণ। ইন্টারন্যাশনাল হল ডোটা 2 এর জন্য একটি বিশ্বব্যাপী এস্পোর্টস টুর্নামেন্ট যা ভালভ দ্বারা তৈরি এবং হোস্ট করা হয়েছে। 2011 সালে প্রথম টুর্নামেন্টের পর থেকে, 2020 সংস্করণের জন্য ব্যতীত প্রতি বছর দ্য ইন্টারন্যাশনাল অনুষ্ঠিত হচ্ছে, যেটি করোনভাইরাস মহামারীর কারণে বাতিল করা হয়েছিল।

প্রতিযোগিতাটি গ্রীষ্মের শেষে অনুষ্ঠিত হয়। সিয়াটল, কোলোন, ভ্যাঙ্কুভার, সাংহাই, স্টকহোম এবং বুখারেস্ট সহ বিভিন্ন শহরে ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। প্রথম আন্তর্জাতিক জিতেছিলেন নাটুস ভিন্সের, যিনি $1,600,000 পুরস্কারের অর্থ নিয়েছিলেন। টুর্নামেন্টটি ভালভ, হার্ডওয়্যার নির্মাতা ASUS এবং Acer এবং একটি পোশাক ব্র্যান্ড, টিম সিক্রেট সহ বেশ কয়েকটি কোম্পানি এবং সংস্থা দ্বারা স্পনসর করা হয়েছে। এটি প্রায় দশ দিন স্থায়ী হয়।

দ্য ইন্টারন্যাশনালের প্রাইজ পুল

দ্য ইন্টারন্যাশনালের প্রাইজ পুল

টুর্নামেন্টের প্রথম সংস্করণ 2011 সালে $1,600,000 এর প্রাইজ পুলের সাথে অনুষ্ঠিত হয়েছিল। এটি 2013 সালে $2,874,380 এবং 2021 সালে $40,018,195 এ বৃদ্ধি করা হয়েছিল, যার অর্থ প্রাথমিক প্রথম পুরস্কার থেকে এটি 25 গুণেরও বেশি মূল্যে বেড়েছে। এখানে প্রতি বছরের উপর ভিত্তি করে পুরস্কার পুল একটি সারসংক্ষেপ আছে.

  • 2011: $1.6 মিলিয়ন
  • 2012: $1.6 মিলিয়ন
  • 2013: $2.8 মিলিয়ন
  • 2014: $10.9 মিলিয়ন
  • 2015: $18.4 মিলিয়ন
  • 2016: $20.7 মিলিয়ন
  • 2017: $24.7 মিলিয়ন
  • 2018: $25.8 মিলিয়ন
  • 2019: $34.3 মিলিয়ন
  • 2021: $40.0 মিলিয়ন

আপনি বলতে পারেন, 2012 সাল থেকে প্রাইজ পুল ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, যার অর্থ আমরা নিরাপদে ধরে নিতে পারি যে প্রবণতা অব্যাহত থাকবে।

দ্য ইন্টারন্যাশনালের প্রাইজ পুল
আন্তর্জাতিক কত বড় ইভেন্ট?

আন্তর্জাতিক কত বড় ইভেন্ট?

আন্তর্জাতিক বিশ্বের বৃহত্তম এস্পোর্টস টুর্নামেন্টগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। এটি কয়েক হাজার প্রতিযোগীকে আকর্ষণ করে এবং লাখ লাখ মানুষ অনলাইনে দেখে।

একটি পুরস্কার পুল $45,000,000 (2022 সংস্করণ) পৌঁছেছে, আন্তর্জাতিক স্পষ্টতই একটি ছোট টুর্নামেন্ট নয়। প্রকৃতপক্ষে, সেই প্রাইজ পুলটি পকেট পরিবর্তন নয়, এবং কোনও ছোট টুর্নামেন্টে জেতার মতো বিস্ময়কর পরিমাণ অর্থ থাকবে না।

দ্য ইন্টারন্যাশনাল একটি বড় টুর্নামেন্ট হওয়ার আরেকটি কারণ হল এটি বিশ্বের বিভিন্ন অংশ থেকে 18 টি দলকে একত্রিত করে। টুর্নামেন্ট শুধু একটি দেশ বা মহাদেশের বিষয় নয়; এটা বিশ্বের জন্য. দর্শক সংখ্যার দিক থেকে, দ্য ইন্টারন্যাশনাল লক্ষ লক্ষ দর্শকদের আকর্ষণ করে। উদাহরণস্বরূপ, 2021 সংস্করণের সমসাময়িক দর্শকের সংখ্যা 2.74 মিলিয়নের মতো বেশি।

আন্তর্জাতিক কত বড় ইভেন্ট?
Dota 2 সম্পর্কে

Dota 2 সম্পর্কে

Dota 2 একটি অনলাইন মাল্টিপ্লেয়ার গেম ভালভ কর্পোরেশন দ্বারা বিকাশিত, জনপ্রিয় ভিডিও গেম সিরিজ, কাউন্টার-স্ট্রাইকের পিছনে একই সংস্থা। গেমটি একটি রিয়েল-টাইম কৌশল (RTS) সিস্টেম ব্যবহার করে যেখানে খেলোয়াড়দের একটি নায়ক চরিত্র নিয়ন্ত্রণ করতে হয় এবং অন্যান্য গেমার বা কম্পিউটার-নিয়ন্ত্রিত প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করতে হয়। একাধিক প্লেয়ার ক্যারেক্টার সহ অনেক eSports গেমের বিপরীতে, Dota 2 প্রতিটি প্লেয়ারকে ব্যবহার করার জন্য শুধুমাত্র একটি হিরো ক্যারেক্টার প্রদান করে।

খেলা দুটি ভিন্ন উপলব্ধতা ব্যবহার করে খেলা হয়; Dota 2 আইটেম শপ, যা খেলোয়াড়দের ইন-গেম কারেন্সি সহ বিভিন্ন আইটেম কিনতে দেয় এবং Dota 2 আইটেম, যা তাদের নায়ক চরিত্রগুলি কাস্টমাইজ করতে ব্যবহার করা যেতে পারে।

Dota 2 হল Warcraft 3-এর একটি মোড এবং এটি 2013 সালে প্রকাশিত হওয়ার পর থেকে জনপ্রিয়। এটি খেলোয়াড়দের তাদের পায়ের আঙ্গুলের উপর রাখে। গেমটির লক্ষ্য হল আপনার নিজের রক্ষা করার সময় শত্রুর ঘাঁটি ধ্বংস করা।

Dota 2 সম্পর্কে
কেন Dota 2 জনপ্রিয়?

কেন Dota 2 জনপ্রিয়?

Dota 2 এর বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে উপভোগ্য করে তোলে। এর মধ্যে কয়েকটি অন্তর্ভুক্ত:

  • এটা বোঝা সহজ, এমনকি যারা ভিডিও গেমের সাথে খুব একটা পরিচিত নন তাদের জন্যও।
  • এটি এমন একটি সময়ে অনেক আগের স্মৃতি ফিরিয়ে আনে যখন ভিডিও গেমগুলিতে খেলোয়াড়দের বিরুদ্ধে লড়াই করার জন্য ড্রাগন এবং অন্যান্য প্রাণী ছিল।
  • খেলোয়াড়রা আপগ্রেড করা যেতে পারে এমন বিভিন্ন ক্ষমতা সহ বিভিন্ন অক্ষর থেকে বেছে নিতে পারে।
  • খেলা সব দিক থেকে ভাল; গেমপ্লে, গ্রাফিক্স এবং অ্যানিমেশনগুলি মসৃণ। নায়করা সুদর্শন, এবং তারা বেরিয়ে আসার সাথে সাথে আপনি নতুনদের খুঁজে পেতে পারেন (কখনও কখনও তাদের আত্মপ্রকাশের কয়েক দিন বা ঘন্টার মধ্যে)। অতএব, খেলার জন্য সবসময় নতুন কিছু থাকে।
কেন Dota 2 জনপ্রিয়?
কেন আন্তর্জাতিক বাজি জনপ্রিয়?

কেন আন্তর্জাতিক বাজি জনপ্রিয়?

আন্তর্জাতিক নিঃসন্দেহে বিশ্বের সবচেয়ে উত্তেজনাপূর্ণ এস্পোর্ট অনলাইন টুর্নামেন্টগুলির মধ্যে একটি। এটা তাদের উপর বাজি বাজি জন্য bettors জন্য সুযোগ প্রদান করে প্রিয় দল বা খেলোয়াড়. কিন্তু সত্যিই কি এই টুর্নামেন্ট পন্টারদের মধ্যে জনপ্রিয় করে তোলে?

1. এই টুর্নামেন্ট বিশ্বের সেরা Dota 2 দলকে একত্রিত করে। এই দলগুলির প্রত্যেকটি ভক্তদের পরিপ্রেক্ষিতে একটি বিশাল অনুসারীকে নির্দেশ করে, যাদের বেশিরভাগই পন্টার। একটি টুর্নামেন্ট যেখানে সেরা দলগুলি প্রতিদ্বন্দ্বিতা করে নিঃসন্দেহে লক্ষ লক্ষ বাজি ধরবে৷

2. ইন্টারন্যাশনাল বেটরদের জন্য বাছাই করার জন্য বিস্তৃত বাজি বাজারের অফার করে। এর মধ্যে কয়েকটি অন্তর্ভুক্ত:

  • আন্তর্জাতিক জিততে দল
  • আন্তর্জাতিক জয়ের খেলোয়াড়
  • গ্রুপ পর্বের বিজয়ী
  • প্লে অফের বিজয়ী

3. আন্তর্জাতিক একটি খুব প্রতিযোগিতামূলক টুর্নামেন্টও। বিশ্বের সেরা দলগুলোই ফাইনালে ওঠে, যা বাজি ধরার জন্য এটিকে আরও উত্তেজনাপূর্ণ করে তোলে।

4.Dota 2 Odds দ্য ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট সমস্ত অনলাইন এস্পোর্ট বেটিং সাইটে উপলব্ধ, যতক্ষণ না ইভেন্ট চলছে। তাই, এই টুর্নামেন্টে কোথায় বাজি ধরতে হবে তা খুঁজে বের করার জন্য বাজি ধরার লড়াই করে না।

কেন আন্তর্জাতিক বাজি জনপ্রিয়?
আন্তর্জাতিক বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

আন্তর্জাতিক বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ইন্টারন্যাশনাল তার মধ্যে একটি প্রধান esport টুর্নামেন্ট যে খুব প্রতিযোগিতামূলক; পুরষ্কারের দৌড় আপনি কল্পনা করতে পারেন তার চেয়ে কঠোর। 2011 সালের প্রথম সংস্করণ থেকে, শুধুমাত্র একটি দল দুবার চ্যাম্পিয়ন হতে পেরেছে। অন্যান্য বিজয়ীরা শুধুমাত্র একবার স্বীকৃত হয়েছে। এখানে বিজয়ীদের এবং টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে উল্লেখযোগ্য মুহূর্তগুলি রয়েছে৷

Natus Vincere

এটিই প্রথম দল যা আন্তর্জাতিক শিরোপা পরীক্ষা করে। এর নাভি 2011 সালে প্রথম সংস্করণ জিতেছে। এই ফাইনালে, দলটি EHOME কে 3-1 গোলে পরাজিত করে শিরোপা জিতেছে। এই দলে ছিলেন পাপ্পি (ক্লেমেন্ট), একজন কিংবদন্তি ডোটা 2 খেলোয়াড় যিনি অন্য যেকোনো ব্যক্তির চেয়ে টুর্নামেন্টে বেশি অংশগ্রহণ করেছেন।

অন্যদের মধ্যে XBOCT, Artstyle এবং Dendi অন্তর্ভুক্ত ছিল। $1.6 মিলিয়ন গ্র্যান্ড প্রাইজ থেকে একটি বিস্ময়কর US$1 মিলিয়ন বাড়িতে নিয়ে যাওয়া এমন কিছু যা দলটি কখনই ভুলবে না; আমরা এটা যেতে দেব না.

এবং দলটি দ্বিতীয়বার শিরোপা না জিতলেও, এটি ক্রমাগত তার প্রতিপক্ষদের হয়রানি করছে, তাদের অর্থের জন্য দৌড়াতে হবে তা নিশ্চিত করে। পরের বছর (2012) যে NaVi ফাইনালে গিয়েছিল তা সবই বলে।

Invictus গেমিং

প্রথম সংস্করণের চ্যাম্পিয়নদের কাছ থেকে শিরোনাম কুস্তি করা সহজ ছিল না, এবং এটি সম্ভবত হাইলাইট করে যে এই দলটি তখন কতটা শক্তিশালী ছিল। এই ফাইনালের সময়, Invictus গেমিং Natus Vincere 3-1 তে পরাজিত করে, US$1 মিলিয়নের গ্র্যান্ড পুরষ্কার নিয়েছিল।

জোট

এটি 2013 সালে টুর্নামেন্টের সেরা দল ছিল। ইনভিকটাস গেমিংয়ের মতো, জোট নাটুস ভিন্সের ছাড়া অন্য কেউ তাদের অর্থের জন্য একটি রান দেয় এবং তারাই প্রথম ইউরোপীয় দল যারা টুর্নামেন্ট জয় করে। তারা তাদের প্রতিপক্ষকে 3-1 ব্যবধানে পরাজিত করে, এবং $1.4 মিলিয়ন পুরষ্কার ঘরে তোলা ছিল দর্শনীয়। এখানে খেলোয়াড়দের মধ্যে রয়েছে আক্কে, লোডা, ইজিএম, অ্যাডমিরাল বুলডগ এবং এস৪। এই তৃতীয় সংস্করণটি জনপ্রিয়তার দিক থেকে আন্তর্জাতিককে বিশ্ব মানচিত্রে স্থান দিয়েছে।

নববী

আগের বছরের তুলনায় টুর্নামেন্টের জনপ্রিয়তা বেড়েছে, নববী একটি অত্যন্ত প্রচারিত প্রতিযোগিতার পটভূমিতে মুকুট খুঁজছিলেন। এবং যখন টুর্নামেন্টটি ওয়াশিংটনে অনুষ্ঠিত হয়েছিল, তখন একটি দূরে মাঠ নিউবির পথে দাঁড়ায়নি। এই সংস্করণে (2014), ফাইনালিস্টরা সম্পূর্ণ নতুন ছিল, একদিকে নিউবি এবং অন্যদিকে ভিসি গেমিং।

প্রাক্তনটি দ্বিতীয়টিকে 3-1 ব্যবধানে পরাজিত করবে, 5,025,029 মার্কিন ডলার নিবে এবং প্রতিযোগিতায় চীনের আধিপত্য পুনরুদ্ধার করবে।

অন্যান্য বিজয়ীরা

2015: ইভিল জিনিয়াস
2016: উইংস গেমিং
2017: টিম লিকুইড
2018: ওজি
2019: ওজি

আন্তর্জাতিক বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় এবং কিভাবে আন্তর্জাতিক বাজি?

কোথায় এবং কিভাবে আন্তর্জাতিক বাজি?

আন্তর্জাতিক একটি বিশ্বব্যাপী টুর্নামেন্ট, এবং এইভাবে, এটি বাজি ধরার ক্ষেত্রে সেরা এস্পোর্টস টুর্নামেন্টগুলির মধ্যে একটি। আপনি কোথা থেকে এস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরছেন তা বিবেচ্য নয়; আপনার দেশ যতক্ষণ অনুমতি দেয় ততক্ষণ আপনি ইভেন্টটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। প্রতি বাজি ধরার জন্য সেরা সাইট বেছে নিন আন্তর্জাতিক বা অন্যান্য ইস্পোর্ট চ্যাম্পিয়নশিপে, এখানে দেখার জন্য কয়েকটি জিনিস রয়েছে:

  • সাইট দ্বারা প্রস্তাবিত মতভেদ: প্রতিকূলতা যত ভালো, টুর্নামেন্টে বাজি ধরলে আপনি তত বেশি জিততে পারবেন।
  • সাইটের খ্যাতি: দেখুন তাদের ট্র্যাক রেকর্ড কি এবং সাইটটি লাইসেন্সপ্রাপ্ত কি না।
  • লাইভ পণ: আপনি যদি খেলাটি লাইভ দেখার সময় আপনার বাজি রাখতে চান তবে এটি এমন একটি বিষয় যা আপনি বিবেচনা করতে চান। এছাড়াও, কিছু সাইট আপনাকে হাফটাইমের সময় বাজি রাখার অনুমতি দেয়।
  • মোবাইল সামঞ্জস্যতা: কিছু সাইট শুধুমাত্র একটি ডেস্কটপ বা ল্যাপটপে কাজ করে, তাই আপনি এই ফ্যাক্টরটি বিবেচনা করতে চাইবেন।
  • গ্রাহক সমর্থন: আপনার যদি কখনও সাইট বা বেটিং প্রক্রিয়া সম্পর্কে কোনো প্রশ্ন থাকে, তাহলে সহায়তা দলকে দক্ষতার সাথে সাহায্য করতে সক্ষম হওয়া উচিত।

কিভাবে ইন্টারন্যাশনাল এ বাজি

আন্তর্জাতিকে বাজি ধরার পদ্ধতিটি সহজ:

  • একটি esports সাইটে সাইন আপ করুন যে টুর্নামেন্টে মতভেদ প্রস্তাব
  • লগ ইন করুন এবং একটি আমানত করুন
  • আপনি যে ম্যাচে বাজি ধরতে চান সেটি বেছে নিন
  • আপনার অংশ নির্বাচন করুন এবং প্রক্রিয়া সম্পূর্ণ করুন
কোথায় এবং কিভাবে আন্তর্জাতিক বাজি?