Valorant Champions

ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নস ইস্পোর্টস টুর্নামেন্টের তালিকায় রয়েছে যা ইস্পোর্টস ভক্তদের মূল্যবান। এটি eSports বেটিং দৃশ্যের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টগুলির মধ্যে একটি, যা ফার্স্ট-পারসন শ্যুটার (FPS) ঘরানার পরিবারের নামের প্রতিদ্বন্দ্বী। এই রাউন্ড-আপে এই ভিডিও গেমের অনুরাগীদের এবং eSports বেটিং উত্সাহীদের যে সমস্ত প্রয়োজনীয় বিশদগুলি কভার করা হয়েছে, তাদের ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নস সম্পর্কে জানতে হবে, গেম থেকেই, পান্টারদের মধ্যে চ্যাম্পিয়নদের জনপ্রিয়তা, এবং গুরুত্বপূর্ণভাবে, কীভাবে এটিতে বাজি ধরতে হয়।

Valorant সম্পর্কে

Valorant সম্পর্কে

সাহসী পিসি (Microsoft Windows) এর জন্য একটি প্রথম-ব্যক্তি শ্যুটার ভিডিও গেম। যদিও গেমটির বিকাশ 2014 সালে শুরু হয়েছিল, তবে এটি 2 জুন, 2020 পর্যন্ত আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়নি।

লিগ অফ লিজেন্ডস (LoL) এর পিছনে একই ভিডিওগেম পাওয়ার হাউস Riot Games দ্বারা বিকাশিত এবং প্রকাশিত, Valorant কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (CS: GO) এবং কল অফ ডিউটি (COD) ফ্র্যাঞ্চাইজি। 2020 সালে মুক্তি পাওয়ার পর, এটি তাৎক্ষণিকভাবে হিট হয়ে ওঠে। প্রায় দুই বছর পর, ভ্যালোরেন্টের জনপ্রিয়তা দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে।

সংখ্যায় সাহসী

পরিসংখ্যান অনুসারে, Valorant 2021 সালে মাসিক প্রায় 12 মিলিয়ন সক্রিয় খেলোয়াড় বজায় রেখেছিল, এবং 2022 সালে, সংখ্যাটি বাড়তে থাকে। 2022 সালে প্রতি মাসে প্রায় 16 মিলিয়ন সক্রিয় খেলোয়াড় রয়েছে, যা প্রতিদিন প্রায় 1.5 মিলিয়ন খেলোয়াড়কে অনুবাদ করে। এই সংখ্যাগুলি প্রমাণ করে যে, প্রকৃতপক্ষে, ভ্যালোরেন্ট বিপ্লবী ছিল। ভ্যালোরেন্টের জনপ্রিয়তার জন্য বেশ কয়েকটি কারণ দায়ী করা যেতে পারে।

প্রথমটি হল Riot Games-এর পছন্দের অবাস্তব ইঞ্জিন 4, যা একটি নিমজ্জিত গেমপ্লে অভিজ্ঞতার জন্য চমৎকার গ্রাফিক্স এবং শব্দ সহ একটি তরল গেমিং অভিজ্ঞতা প্রদান করে।

দ্বিতীয়টি হল Valorant হল একটি ফ্রি-টু-প্লে ভিডিওগেম যার অর্থ FPS গেমের অনুরাগীরা একটি পয়সা খরচ না করেই অ্যাকশনে প্রবেশ করতে পারে৷

অবশেষে, রায়ট গেমস ক্রমাগত নতুন নায়ক (এজেন্ট), মানচিত্র, বৈশিষ্ট্য, গেমের মোড এবং অন্যান্য উপাদান সহ নতুন সামগ্রী যোগ করে গেমটিকে আরও বড় করেছে।

সাহসী গেমপ্লে এবং উদ্দেশ্য

অদূর ভবিষ্যতে সেট করা, ভ্যালোরেন্ট একটি কৌশলগত শ্যুটার গেম যা দুটি দলকে একটি 5v5 কৌশলগত যুদ্ধে প্রতিহত করে যার জন্য ব্যক্তিগত দক্ষতা এবং দলগত কাজ প্রয়োজন। গেমের উদ্দেশ্য গেম মোডের উপর নির্ভর করে। ভ্যালোরেন্টের সাতটি গেমের মোড রয়েছে: অরেটেড, কম্পিটিটিভ, ডেথম্যাচ, স্পাইক রাশ, এসকেলেশন, রেপ্লিকেশন এবং স্নোবল ফাইট।

Valorant সম্পর্কে
সাহসী চ্যাম্পিয়নস

সাহসী চ্যাম্পিয়নস

যদিও বেশ কয়েকটি ভ্যালোরেন্ট টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা রয়েছে, ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স হল সবচেয়ে বড় এবং সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট। চ্যাম্পিয়ন্স সংগঠিত এবং Riot Games দ্বারা আয়োজিত এবং র‍্যাঙ্কিংয়ের উপর ভিত্তি করে সমস্ত দলকে বিতরণ করা $1,000,000 পুরস্কারের পুল আকর্ষণ করে। সাধারণ eSport অনলাইন টুর্নামেন্টের বিপরীতে, Valorant Champions হল একটি অফলাইন টুর্নামেন্ট।

এখন পর্যন্ত, শুধুমাত্র একটি ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন হয়েছে, 2021 ইভেন্ট, যা 1 থেকে 12 ডিসেম্বর জার্মানিতে অনুষ্ঠিত হয়েছিল। প্রতিযোগিতাটি ভ্যালোরেন্ট রোস্টার সহ 16টি শীর্ষ ইস্পোর্টস দলকে আকর্ষণ করেছিল। ইভেন্টে অংশ নেওয়া বড় দলগুলোর মধ্যে রয়েছে কয়েকটি গ্যাম্বিট এস্পোর্টস, সেন্টিনেল, দল হিংসা, KRÜ ক্রীড়া, ক্লাউড 9, টিম লিকুইড, Acend, টিম সিক্রেট, এবং ধর্মান্ধ, অন্যদের মধ্যে.

খেলার মতোই, ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স বড়। 2021 চ্যাম্পিয়ন্স দর্শকের সংখ্যা ফাইনালে পৌঁছেছিল, যখন ইভেন্টটি 1,089,068 দর্শকদের আকর্ষণ করেছিল, যেখানে টুর্নামেন্টের গড় দর্শক ছিল 469,083 এ। মজার বিষয় হল, মোট দেখা ঘন্টা ছিল 46,048,311টি।

সময়সূচী

Valorant চ্যাম্পিয়নদের জন্য যোগ্যতা নির্ভর করে তাদের নিজ নিজ অঞ্চল সার্কিট পয়েন্ট স্ট্যান্ডিংয়ে পৃথক Valorant eSports দলের পারফরম্যান্সের উপর। টুর্নামেন্টের বিন্যাসের জন্য, এটি প্লে অফে যাওয়ার আগে গ্রুপ পর্ব দিয়ে শুরু হয়।

সমস্ত ইঙ্গিত থেকে, ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নস বার্ষিক অনুষ্ঠিত হবে কারণ 2022 ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স চলছে। দ্বিতীয় Valorant eSport চ্যাম্পিয়নশিপ সেপ্টেম্বর 2022-এর জন্য সেট করা হয়েছে৷ কোয়ালিফায়ারগুলি ইতিমধ্যেই চলছে৷

সাহসী চ্যাম্পিয়নস
কেন Valorant চ্যাম্পিয়ন জনপ্রিয়?

কেন Valorant চ্যাম্পিয়ন জনপ্রিয়?

সেরা ইস্পোর্টস টুর্নামেন্টে বাজি ধরা আজ জনপ্রিয় হয়ে উঠেছে। সবচেয়ে বড় esports ইভেন্টগুলির মধ্যে একটি হিসাবে, Valorant Champions পন্টারদের মধ্যে জনপ্রিয়। বেশ কয়েকটি কারণ ব্যাখ্যা করে যে কেন এই গেমটি সবচেয়ে জনপ্রিয় ই-স্পোর্ট টুর্নামেন্টগুলির মধ্যে রয়েছে যা বাজি ধরে।

প্রথমত সত্য যে ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স ভ্যালোরেন্টের জন্য সবচেয়ে উল্লেখযোগ্য ইস্পোর্ট লিগগুলির মধ্যে একটি। টুর্নামেন্টটি সবচেয়ে প্রতিযোগিতামূলক এবং ভ্যালোরেন্ট ইস্পোর্টসের সবচেয়ে বড় পুরস্কারের পুলকে আকর্ষণ করে। প্রতিযোগীতা বিবেচনা করে, Valorant বেটিং উত্সাহীরা সর্বদা এটির জন্য অপেক্ষা করে।

ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের জনপ্রিয় হওয়ার অন্য কারণ হল কোয়ালিফায়ার থেকে ফাইনাল পর্যন্ত বাজি ধরার জন্য প্রচুর ম্যাচ রয়েছে। উদাহরণস্বরূপ, 2022 ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স 2022 সালের জানুয়ারিতে শুরু হয়েছিল এবং সেপ্টেম্বরে শেষ হবে।

Valorant বাজি বাজারের সাথে প্রচুর অনলাইন বেটিং সাইট রয়েছে। যদিও এটি একটি তুলনামূলকভাবে নতুন গেম, অনেক বুকি ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স বাজির বাজার ব্যবহার করে বৃহৎ সংখ্যক ভ্যালোরেন্ট বাজি ভক্তদের পূরণ করতে।

সাহসী পণও সহজ। একটি হিসাবে FPS গেম, এটির উপর বাজি ধরা কল অফ ডিউটি এবং কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভের মত বাজি ধরার মতো।

শেষ পর্যন্ত, প্রধান ই-স্পোর্ট টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রায় সমস্ত শীর্ষ দলগুলির ভ্যালোরেন্ট রোস্টার রয়েছে। সুতরাং, এখন যেহেতু eSports বেটিং উত্সাহীদের তাদের প্রিয় দলগুলির প্রতি আবেগ রয়েছে, তাদের কাছে বিশ্ব মঞ্চে তাদের উপর বাজি ধরার সুযোগ রয়েছে৷

কেন Valorant চ্যাম্পিয়ন জনপ্রিয়?
ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

আগেই বলা হয়েছে, শুধুমাত্র একজন ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন হয়েছে। এটি বলেছিল, বিজয়ীদের ক্ষেত্রে কভার করার মতো অনেক কিছু নেই। তবে গত বছরের অনুষ্ঠানটি ছিল অ্যাকশন-প্যাক। এখানে টুর্নামেন্টের সবচেয়ে বড় কিছু মুহুর্তের সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হল।

গ্রুপ পর্যায়

গ্রুপ পর্বে বিভিন্ন অঞ্চলের চারটি দল নিয়ে চারটি গ্রুপ ছিল। গ্রুপ পর্বের ম্যাচগুলো ছিল সেরা তিন ফরম্যাটে। এখানে এটা কিভাবে নেমে গেছে.

  • গ্রুপ A - প্রথম ম্যাচে ভিভো কিডের বিরুদ্ধে অ্যাসেন্ডের মুখোমুখি হয়েছিল, যখন গ্রুপের দ্বিতীয় ম্যাচটি ছিল টিম এনভি বনাম X10 CRIT এর মধ্যে লড়াই। Acend Vivo Keyd 2-1 কে পরাজিত করতে সক্ষম হয়েছে যখন Team Envy X10 CRIT 2-0 কে পরাজিত করেছে।
  • গ্রুপ B - দ্বিতীয় গ্রুপে, সেন্টিনেলরা FURIA Esports এর সাথে লড়াই করেছিল, যখন KRÜ Esports এবং Team Liquid গ্রুপের দ্বিতীয় ম্যাচে লড়াই করেছিল। টিম লিকুইড এবং সেন্টিনেলস তাদের প্রতিপক্ষকে যথাক্রমে 2-0 এবং 2-1 ব্যবধানে হারিয়ে বিজয়ী হিসাবে আবির্ভূত হয়েছিল।
  • গ্রুপ সি - গ্যাম্বিট এসপোর্টস ছিল টিম সিক্রেটের বিপক্ষে যখন টিম ভাইকিংস খেলেছে ক্রেজি র‍্যাকুনের বিপক্ষে। গ্যাম্বিট এসপোর্টস টিম সিক্রেটকে ২-১ গোলে হারিয়েছে। অন্য ম্যাচে টিম ভাইকিংস ক্রেজি র‍্যাকুনকে ২-০ গোলে হারিয়েছে।
  • গ্রুপ ডি - ভিশন স্ট্রাইকাররা শেষ গ্রুপে ফুল সেন্স নিয়েছিল যখন Fnatic ক্লাউড 9 ব্লু-এর বিপক্ষে ছিল। ভিশন স্ট্রাইকাররা প্রথম ম্যাচে ফুল সেন্সকে ২-০ গোলে পরাজিত করে বিজয়ী হয়, যখন Fnatic ক্লাউড 9 ব্লুকে ২-১ ব্যবধানে পরাজিত করতে লড়াই করে।

কোয়ার্টার-ফাইনাল

কোয়ার্টার ফাইনাল ছিল অ্যাকশন-প্যাক, শীর্ষ দলগুলো সেমিফাইনালে জায়গা পাওয়ার জন্য লড়াই করে।

  • কোয়ার্টার-ফাইনাল 1 - Acend টিম সিক্রেটের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, এবং অনেককে অবাক করে দিয়ে, Acend টিম সিক্রেটকে 2-0 গোলে জয়ী করে।
  • কোয়ার্টার-ফাইনাল 2 - দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ছিল ক্লাউড9 ব্লু-এর বিপক্ষে টিম লিকুইড। টিম লিকুইড ক্লাউড 9 ব্লুকে 2-0 ব্যবধানে হারিয়েছে।
  • কোয়ার্টার-ফাইনাল 3 - তৃতীয় কোয়ার্টার-ফাইনালে, Gambit Esports X10 CRIT-এর সাথে লড়াই করে, যেখানে প্রাক্তনটি ম্যাচটি 2-1 জিততে সক্ষম হয়েছিল।
  • কোয়ার্টার-ফাইনাল 4 - শেষ কোয়ার্টার-ফাইনাল ছিল Fnatic-এর বিরুদ্ধে KRÜ Esports, এবং অনেকের কাছে হতবাক, Fnatic 2-1 গোলে পরাজিত হওয়ার পর বাদ পড়ে।

সেমি-ফাইনাল

কোয়ার্টারের মতো, সেমিফাইনাল ছিল তিনটি ম্যাচের সেরা এবং অ্যাকশন-প্যাকও ছিল।

  • সেমি-ফাইনাল 1 - টিম লিকুইডকে ২-০ গোলে হারিয়ে প্রথম সেমিফাইনালে অ্যাসেন্ড একটি পাওয়ার হাউস হিসেবে প্রমাণিত হয়েছিল। এটি একটি হতবাক ছিল কারণ সবাই আশা করেছিল যে টিম লিকুইড দিনটি বহন করবে।
  • সেমি-ফাইনাল 2 - দ্বিতীয় সেমি-ফাইনালে, Gambit Esports সমস্ত সিলিন্ডারে গুলি চালাচ্ছিল। এটি KRÜ Esportsকে 2-1 গোলে জিতেছে।

2021 ভ্যালোরেন্ট চ্যাম্পিয়ন্স ফাইনাল

সিরিজের ম্যাচের পর, গ্রুপ পর্ব থেকে ফাইনাল পর্যন্ত, Acend এবং Gambit Esports ফাইনালে সেরা পাঁচটি দ্বৈত প্রতিযোগিতায় অংশ নেয়। একটি ভয়ানক যুদ্ধের পর, Acend গ্যাম্বিট এসপোর্টসকে 3-2 স্কোরে হারাতে সক্ষম হয়।

Acend $350,000 পুরষ্কার মানি নিয়ে চলে গেল, আর Gambit Esports $150,000 নিয়ে গেল। ভাল জিনিস হল যে সমস্ত অংশগ্রহণকারী দল তাদের সাথে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য কিছু পেয়েছে।

ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের উপর বাজি ধরা

ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের উপর বাজি ধরা

অনলাইন ইস্পোর্টস বেটিং সাইটগুলি ভ্যালোরেন্ট বেটিং সহ eSports বেটিং এর সম্ভাব্যতা ব্যবহার করছে। যারা Valorant Champions eSport টুর্নামেন্টে বাজি ধরেন তাদের জন্য নিচে কয়েকটি বিষয় সম্পর্কে সচেতন হতে হবে।

প্রথমে জানা হল কোনটি বাজি ধরার জন্য সেরা দলগুলো. গত বছরের টুর্নামেন্ট থেকে, অ্যাসেন্ড, বর্তমান চ্যাম্পিয়ন, বাজি ধরার সেরা দল। বাজি ধরার জন্য অন্যান্য শীর্ষ দলগুলির মধ্যে রয়েছে Gambit Esports, KRÜ Esports, Fnatic, Team Secret, Cloud9 Blue, এবং X10 CRIT।

এরপরে ভ্যালোরেন্ট বেটিং মার্কেটের সাথে সেরা অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটগুলি খুঁজে পাওয়া যাচ্ছে৷ এখানে, নিশ্চিত করুন যে একটি বিখ্যাত বেটিং নিয়ন্ত্রক সংস্থা সাইটটিকে লাইসেন্স করে। বুকমেকারের কাছে লাইভ স্ট্রিমিংয়ের মতো অতিরিক্তও থাকা উচিত যাতে খেলোয়াড়রা বেটিং সাইট থেকে সরাসরি অ্যাকশন অনুসরণ করতে পারে।

তৃতীয়ত, Valorant এর গেমপ্লে এবং নিয়মগুলি বুঝতে ভুলবেন না। এটাও অপরিহার্য যে খেলোয়াড়রা উপলব্ধ বিভিন্ন বেটিং বাজার এবং তারা কী বোঝায় তা বোঝা। এখনও, বাজারে, punters বুঝতে হবে কিভাবে Valorant মতভেদ কাজ করে। মনে রাখবেন, প্রথাগত বাজির মতো, প্রতিকূলতা যত বেশি হবে, বাজি ধরার সম্ভাবনা তত কম হবে এবং এর বিপরীতে।

শেষ, সুবিধা নিন eSports বাজি বোনাস যেমন ওয়েলকাম বোনাস, রিলোড বোনাস, এবং ক্যাশব্যাক, অন্যান্য প্রচারের মধ্যে।

ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নদের উপর বাজি ধরা

সর্বশেষ সংবাদ

Valorant নতুন রিলিজ সঙ্গে বাজার কাঁপানো
2022-07-14

Valorant নতুন রিলিজ সঙ্গে বাজার কাঁপানো

Valorant হল ফ্ল্যাগশিপ ফার্স্ট-পারসন শুটার যা Riot Games দ্বারা তৈরি করা হয়েছে। স্ট্রীমার ব্যবহার করে দাঙ্গার অস্বাভাবিক বিপণন পরিকল্পনা ইতিমধ্যে একাধিক টুইচ রেকর্ড সেট করেছে। জনপ্রিয়তা গেমটির মৌলিকতা এবং রায়টের অনন্য বিপণন কৌশল উভয়ের কারণেই যা ভ্যালোরেন্টকে অনলাইন এস্পোর্টস বাজির জন্য একটি পছন্দ করে তুলেছে।