World Electronic Sports Games

ওয়ার্ল্ড ইলেক্ট্রনিক স্পোর্টস গেমস ওরফে (WESG) নামে একটি আন্তর্জাতিক এস্পোর্টস টুর্নামেন্ট হল সাংহাইতে অবস্থিত একটি ডিজিটাল প্রতিযোগিতা, যা অলিম্পিক গেমসের উপর ভিত্তি করে। 2016 সাল থেকে, একই দেশের গেমাররা অন্যান্য জাতীয় গেমার দলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। এই অনন্য এস্পোর্টস প্রতিযোগিতা পুরুষ এবং মহিলাদের আলাদা করে, গেমাররা একই লিঙ্গের অন্যান্য খেলোয়াড়দের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। 2016 সালে, প্রথম টুর্নামেন্টটি $5.5 মিলিয়ন প্রাইজ পুল অফার করেছিল।

ইভেন্টের প্রথম বছরে, শুধুমাত্র জাতীয় নাগরিকরা একটি দেশের দলে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। টুর্নামেন্টের নিয়ম বিকশিত হয়েছে এবং এখন প্রতিটি দলের জন্য দুইজন বিদেশী সদস্যকে অনুমতি দেয়। টুর্নামেন্টের প্রতিযোগীরা যারা একক-বর্জন প্রোটোকলের ভিত্তিতে টুর্নামেন্টে জয়লাভ করে।

WESG এ গেমস

WESG এ গেমস

বেশ কয়েকটি জনপ্রিয় গেমের বৈশিষ্ট্যযুক্ত, WESG গেমাররা সর্বোচ্চ স্তরে প্রতিযোগিতা করে।

কাউন্টার স্ট্রাইক

কাউন্টার স্ট্রাইক (CS:GO) বিশ্বের বিভিন্ন স্থানে সেট করা একটি গেম। খেলোয়াড়রা বিরোধী সন্ত্রাসবাদী বা সন্ত্রাসী জঙ্গি চরিত্রগুলিকে নিয়ন্ত্রণ করে। প্রতিটি খেলার রাউন্ডের জন্য, দলগুলি লক্ষ্য অর্জনের মাধ্যমে একে অপরকে পরাস্ত করার জন্য কাজ করে প্রতিপক্ষ দলের সকলকে ধ্বংস করছে। গেমটি আনুষাঙ্গিক এবং অস্ত্র কাস্টমাইজ করার অনুমতি দেয়।

ডোটা 2

সঙ্গে ডোটা 2, গেমাররা অন্য দলের বিরুদ্ধে 5-প্লেয়ার দলে খেলে, যেটি হয় ডিফেন্ড করছে বা মানচিত্রের একটি বেস দখল করছে। প্রতিটি খেলোয়াড় একটি চরিত্র নিয়ন্ত্রণ করে, যাকে নায়ক বলা হয়, যার শক্তিশালী ক্ষমতা রয়েছে। গেমাররা 122 নায়ক থেকে বেছে নিতে পারে নিয়ন্ত্রণ করতে এবং নায়কের জন্য পয়েন্ট সংগ্রহ করতে যখন এটি প্রতিপক্ষ দলের একজন নায়ককে পরাজিত করে। জয়ের জন্য, একটি দলকে অন্য দলের ভিত্তির বড় কাঠামো ধ্বংস করতে হবে, যাকে প্রাচীন বলা হয়।

চুলা পাথর

Hearthstone একটি ডিজিটাল কার্ড খেলা, যা খেলতে বিনামূল্যে। Warcraft সিরিজের উপর নির্মিত, গেমটি একই অক্ষর এবং উপাদান ব্যবহার করে। 2014 সালে, ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট ম্যাকোস এবং উইন্ডোজের জন্য গেমটি প্রকাশ করেছে। পরবর্তীতে, কোম্পানিটি অ্যান্ড্রয়েড এবং আইওএস সংস্করণও প্রকাশ করে।

ক্রস-প্ল্যাটফর্ম প্রযুক্তির বৈশিষ্ট্যযুক্ত, শিরোনামটি বিভিন্ন ডিভাইসে খেলোয়াড়দের মধ্যে গেমপ্লে সমর্থন করে। দুই প্রতিপক্ষ 30টি কার্ডের ডেক ব্যবহার করে, অনন্য ক্ষমতার সাথে একজন নায়ককে নিয়ন্ত্রণ করে। খেলোয়াড়রা প্রতিপক্ষকে আক্রমণ করার জন্য মিনিয়নদের ডেকে আনতে স্ফটিক ব্যবহার করে, অবশেষে প্রতিযোগিতার নায়ককে ধ্বংস করে।

WESG এ গেমস
কেন বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেম জনপ্রিয়?

কেন বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেম জনপ্রিয়?

যেহেতু WESG অলিম্পিক গেমসের উপর ভিত্তি করে, তাই ম্যাচ এবং ফলাফল দেখার সময় ভক্তরা জাতীয় গর্বের অনুভূতি অনুভব করে। উপরন্তু, অনলাইন বাজিকরণ ভালভাবে উপস্থিত ডিজিটাল ইভেন্টগুলির জনপ্রিয়তা বাড়িয়েছে। মাল্টি-বিলিয়ন-ডলারের এস্পোর্টস শিল্প সারা বিশ্ব জুড়ে বাজি ধরাদের আকর্ষণ করে।

পেশাদার জুয়াড়ি এবং অপেশাদার অনুরাগীরা যারা গেমিং প্রতিযোগিতা দেখার সময় অন্য মাত্রার উত্তেজনা অনুভব করতে চায় তাদের দ্বারা বাজি ধরা হয়। মোবাইল ফোনের জনপ্রিয়তা বাড়তে থাকায়, বাজার গেমারদের সব কিছু দেখতে এবং বাজি ধরতে দেয়৷ WESG চলতে চলতে প্রতিযোগিতা। সহজ অ্যাক্সেস, বিশ্বব্যাপী জনপ্রিয়তা এবং উত্তেজনাপূর্ণ গেম খেলা বিশ্বজুড়ে WESG জনপ্রিয়তা বাড়ায়।

সুবিধাদি

যেহেতু বিশ্বজুড়ে লোকেরা ডিজিটাল গেমিংয়ে বেশি সময় ব্যয় করছে, তাই WESG এস্পোর্ট উপভোগ করার একটি অনন্য উপায় অফার করে। দেখার, গেমিং বা বাজি ধরা হোক না কেন, টুর্নামেন্টটি গেমিং উত্সাহীদের জন্য বিভিন্ন বিনোদনের বিকল্প সরবরাহ করে।

নতুন গেমার

WESG প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের জন্য গেমিং সুযোগ প্রসারিত করে এস্পোর্টসে নতুন গেমারদের অংশগ্রহণকে উসকে দেয়। টুর্নামেন্টের ক্রমবর্ধমান জনপ্রিয়তা টুর্নামেন্টের গেমগুলিকে হাইলাইট করে, বিশ্বজুড়ে নতুন গেমারদের আকর্ষণ করে।

পুরস্কার

এর মাল্টিমিলিয়ন-ডলার প্রাইজ পুলের সাথে, WESG গেমারদের জন্য প্রচুর অর্থ জেতার সুযোগ নিয়ে আসে। প্রতিযোগিতার বাইরে, বিজয়ী গেমার এবং দল বাছাই করার আশায় বাজি ধরেন টুর্নামেন্টে। খেলাটি অনুশীলন এবং বোঝা প্রতিযোগীদের পুরস্কারের অর্থ জিততে সাহায্য করে। গবেষণা করে এবং স্মার্ট বাজি ধরে, একজন জুয়াড়ি তার জেতার সম্ভাবনা বাড়ায়।

কেন এই টুর্নামেন্ট বাজি জনপ্রিয়?

একটি কারণ টুর্নামেন্টে বাজি ধরা জনপ্রিয় বিভিন্ন বাজি পছন্দের সংখ্যা। দেখতে এবং বাজি ধরার জন্য উপলব্ধ ইলেকট্রনিক গেমের এই ধরনের বিস্তৃত বৈচিত্র্যের সাথে, জুয়াড়িরা একক ম্যাচ বা প্রতিযোগিতার মিশ্রণে বাজি ধরা উপভোগ করে। যেহেতু গেমগুলি জাতীয় গর্বকে প্রচার করে, তাই নাগরিকরা প্রায়শই তাদের নিজের দেশের দলে বাজি ধরতে আগ্রহী হয়। প্রতিযোগিতার রোমাঞ্চে উত্তেজনা যোগ করার আরেকটি উপায় হল পণ।

কেন বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেম জনপ্রিয়?
বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেমসের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেমসের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত

2016 সালে, প্রথম টুর্নামেন্টটি সাংহাইতে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছিল। এমনকি যথেষ্ট পুরস্কারের অর্থ উপলব্ধ থাকলেও, অনেক শীর্ষ খেলোয়াড় উদ্বোধনী টুর্নামেন্টে যোগ দেননি। পরিবর্তে, বেশ কয়েকটি বিশ্বখ্যাত খেলোয়াড় ELEAGUE Major এর মত আরো জনপ্রিয় ইভেন্টে যেতে বেছে নিয়েছে। WESG এখনও ফ্রান্সের EnVyUs টিমের সাথে CS:GO এ পোল্যান্ডের কিংগুইন টিমকে পরাজিত করে একটি বড় পুরস্কার পুল নিয়ে যাওয়ার জন্য শক্তিশালী প্রতিযোগিতা উপভোগ করেছে।

TNC প্রো টিম ডোটা 2-এ ডেনমার্কের ক্লাউড 9 কে সেরা করে গ্র্যান্ড প্রাইজ জিতেছে। সুইডেনের জোট দল পেরুর কুখ্যাত দলের বিপক্ষে জয়লাভ করে ব্রোঞ্জ জিতেছে। কোরিয়ানরা স্টারক্রাফ্ট 2 প্রতিযোগিতায় জয়ী হয়। তৃতীয় হয়েছেন আমেরিকার অ্যালেক্স সান্ডারহাফ্ট জার্মানির টোবিয়াস সিবারকে। গ্র্যান্ড ফাইনালে, ফিলিপাইনের হার্থস্টোনের চ্যাম্পিয়ন ইউনিল জাভিনাস সুইডেনের জন ওয়েস্টবার্গকে হারিয়েছেন।

বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেমসের বিজয়ী দল এবং সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় এবং কিভাবে ওয়ার্ল্ড ইলেকট্রনিক স্পোর্টস গেমে বাজি ধরবেন

কোথায় এবং কিভাবে ওয়ার্ল্ড ইলেকট্রনিক স্পোর্টস গেমে বাজি ধরবেন

বাজি ধরতে এবং জেতার জন্য, একজন বাজি ধরার জন্য WESG-এ প্রতিদ্বন্দ্বিতাকারী দল এবং স্বতন্ত্র খেলোয়াড়দের গবেষণা করতে হবে। নিয়মিত খেলাধুলায় বাজি ধরার মতো, বাজি ধরার আগে অংশগ্রহণকারীদের সকলকে জানা অত্যাবশ্যক৷ প্রতিকূলতা পর্যালোচনা করার পর, জুয়াড়ি ব্যক্তি এবং দলগত প্রতিযোগিতার সঠিক বিজয়ীদের অনুমান করার জন্য অর্থ জিতে নেয়। এখানে টুর্নামেন্টের জন্য উপলব্ধ কিছু ধরনের বাজির সুযোগ রয়েছে।

এস্পোর্টস সম্প্রদায়গুলিতে, জুয়াড়িরা বন্ধুদের মধ্যে অনানুষ্ঠানিকভাবে বাজি ধরার জন্য সোশ্যাল মিডিয়াতে মিলিত হয়। এই বাজিগুলি প্রায়শই প্রকৃত নগদ বা অন্যান্য আইটেমের জন্য হয়, দুই ব্যক্তি বা গোষ্ঠীর মধ্যে সেট করা শর্তগুলির উপর নির্ভর করে। যাইহোক, সামাজিক পণ সবসময় একটি ভাল ধারণা নয়। বন্ধুদের বিরুদ্ধে বাজি ধরার ফলে মতবিরোধ হতে পারে এবং অনলাইনে অপরিচিতদের সাথে বাজি রাখা ঝুঁকিপূর্ণ।

ব্যক্তিগতভাবে বা হেড টু হেড বাজি ধরা একজন জুয়াড়িকে অন্য গেমারদের সাথে বাজি রাখার অনুমতি দেয় যারা একে অপরের সাথে অনানুষ্ঠানিকভাবে বাজি ধরে। গেমিং ওয়েবসাইটগুলিও হেড টু হেড বেটিং অফার করে৷ প্রতিযোগীরা প্রবেশের জন্য একটি ফি প্রদান করে এবং বিজয়ী পুরস্কারের অর্থ পায়, যা প্রদত্ত ফিগুলির সংমিশ্রণ।

বাস্তব esports বাজি একটি অনলাইন প্ল্যাটফর্ম বা জমি-ভিত্তিক ব্যবসার মাধ্যমে জিততে প্রত্যাশিত ব্যক্তি বা দলের উপর অর্থ স্থাপন করা জড়িত। যাইহোক, যদি একজন ব্যক্তি খেলা এবং খেলোয়াড়দের ইতিহাস সম্পর্কে ভালভাবে পারদর্শী না হন তবে অর্থ অপচয় না করাই ভাল। শুধুমাত্র দক্ষ বেটর, যারা esports কৌশল বোঝে তারা ধারাবাহিকভাবে বাজি রেখে লাভ জেতে।

অবশ্যই, খেলোয়াড়রা ফ্যান্টাসি বাজিও রাখতে পারে, যা আসলে বাজি নয়। অনেকটা ফ্যান্টাসি ফুটবলের মতো, ফ্যান্টাসি এস্পোর্টস দলগুলি এস্পোর্টস খেলোয়াড়দের রোস্টার নিয়ে গঠিত। ফ্যান্টাসি এস্পোর্টস উত্সাহীরা অর্থ বাজি ছাড়াই মজার জন্য বিজয়ীদের ভবিষ্যদ্বাণী করে।

কোথায় এবং কিভাবে ওয়ার্ল্ড ইলেকট্রনিক স্পোর্টস গেমে বাজি ধরবেন
কোথায় এবং কিভাবে একজন খেলোয়াড় এই টুর্নামেন্টে বাজি ধরতে পারে?

কোথায় এবং কিভাবে একজন খেলোয়াড় এই টুর্নামেন্টে বাজি ধরতে পারে?

সম্মানজনক অনলাইন esportsbooks esport বেটিং বিকল্প অফার এবং WESG-এ ভক্তদের বাজি ধরার সম্ভাবনা। বাজি ধরার আগে ওয়েবসাইটের লাইসেন্সিং শংসাপত্র এবং খ্যাতি পরীক্ষা করা গুরুত্বপূর্ণ। উচ্চ মানের এবং নিম্ন মানের বেটিং ওয়েবসাইটগুলির সাথে একটি বাজি ধরার অভিজ্ঞতার মধ্যে একটি স্বতন্ত্র বৈষম্য রয়েছে৷

বিশ্বস্ত সাইটগুলি পরিষেবার স্পষ্ট শর্তাবলী, বিশেষভাবে প্রদর্শিত লাইসেন্সিং শংসাপত্র এবং ভাল পর্যালোচনাগুলি অফার করে৷ এলোমেলো স্পোর্টসবুকে অর্থ বাজি রাখা নিরাপদ নয়। একটি বুকমেকার বাছাই করার সময়, বেটরদের নিশ্চিত হওয়া উচিত একটি অনলাইন সাইটে নিম্নলিখিত গুণাবলী রয়েছে:

  • একটি ক্রীড়া বই এর ইতিবাচক অপারেশন ইতিহাস একজন বাজির আশ্বাস দেয় যে সে একটি বিজয়ী বাজিতে অর্থপ্রদান পাবে।
  • জনপ্রিয় স্পোর্টসবুকগুলি সাধারণত উপভোগ করে ভাল অনলাইন খ্যাতি, যা ক্রীড়া উত্সাহীদের আকর্ষণ করে।
  • প্রযুক্তিগত নির্ভরযোগ্যতা গ্রাহকদের বাজি রাখার জন্য প্রায় 100 শতাংশ প্রাপ্যতা প্রদান করে।
  • ভাল বোনাস কাঠামো বাজারে অন্যান্য ওয়েবসাইটের সাথে প্রতিযোগিতামূলক।
  • সহজে-ব্যবহারযোগ্য ইন্টারফেসগুলি বেটদেরকে সহজেই ওয়েবসাইটটি নেভিগেট করতে দেয়।
  • WESG ইভেন্ট কভারেজ লাইভ বেটিং উত্তেজনা বাড়ায়
  • বাজির বিকল্পগুলি বাজি ধরার বিভিন্ন উপায় অফার করে।
  • অনুকূল মতভেদ অন্যান্য স্পোর্টসবুকের সাথে প্রতিযোগিতামূলক।
  • সম্মানিত আমানত পদ্ধতি বিশ্বস্ত ডিজিটাল তহবিল স্থানান্তর অফার করে।
  • দ্রুত, সহজ প্রত্যাহার প্রক্রিয়া একটি বিরামহীন অভিজ্ঞতা নিশ্চিত করে।

অনলাইন জুয়া গেমার এবং অনুরাগীদের WESG-এ সহজে অর্থ বাজি রাখার ক্ষমতা দিচ্ছে। বেটিং দ্রুত ডিজিটাল গেমিং এবং এস্পোর্টের অন্যতম উত্তেজনাপূর্ণ দিক হয়ে উঠছে। অনুরাগীদের গেমগুলি উপভোগ করার জন্য একটি নতুন উপায় প্রদান করার মাধ্যমে, অনলাইন স্পোর্টসবুকগুলি একে অপরের সাথে প্রতিযোগিতা করে এস্পোর্টস বেটিং মার্কেটের উল্লেখযোগ্য অংশ অর্জন করতে।

লাইভ বেটিং টুর্নামেন্টের মজা এবং উত্তেজনা যোগ করে। ইন্টারনেটের শক্তিকে কাজে লাগিয়ে, স্পোর্টসবুকগুলি ভক্তদের সারা বিশ্বের যেকোনো জায়গা থেকে জুয়া খেলার ক্ষমতা প্রদান করে৷ এশিয়া থেকে ইউরোপ পর্যন্ত, WESG উত্সাহীরা ঘরে বসেই পছন্দের দল এবং খেলোয়াড়দের উপর বাজি রাখতে পারে। অলিম্পিকের মতো, টুর্নামেন্টটি এস্পোর্টস অনুরাগীরা যেখানেই থাকুন না কেন তাদের জন্য জাতীয় গর্বের অনুভূতি জাগিয়ে তোলে।

কোথায় এবং কিভাবে একজন খেলোয়াড় এই টুর্নামেন্টে বাজি ধরতে পারে?
এই টুর্নামেন্টে বাজি ধরার সেরা কৌশল কী?

এই টুর্নামেন্টে বাজি ধরার সেরা কৌশল কী?

এস্পোর্টস বাজিতে জ্ঞানই রাজা। স্মার্ট বাজি ধরা মানে একজন এস্পোর্টস ফ্যান টাকা বাজি ধরার আগে দল এবং খেলোয়াড়দের নিয়ে গবেষণা করে। একটি দলের একটি সুবিধা থাকতে পারে, যদি এটি টুর্নামেন্টের আগে শীর্ষস্থানীয় একজন খেলোয়াড়কে অর্জন করে থাকে।

ঐতিহাসিক তথ্যের দিকে তাকানো, যে সমস্ত খেলোয়াড়রা প্রায়শই জয়ী হয় তার বিবরণ একটি জুয়াড়িকে একটি কঠিন বাজি রাখতে সাহায্য করবে। অল্প জ্ঞান এবং অনেক ভাগ্যের সাথে, ক্রীড়া উত্সাহীরা বিশ্ব ইলেকট্রনিক স্পোর্টস গেমসে প্রতিদ্বন্দ্বিতাকারী দল এবং খেলোয়াড়দের উপর বাজি ধরা উপভোগ করতে পারে।

এই টুর্নামেন্টে বাজি ধরার সেরা কৌশল কী?