World of Tanks Grand Finals

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনাল হল সবচেয়ে বড় ই-স্পোর্ট টুর্নামেন্টগুলির মধ্যে একটি, প্রাথমিকভাবে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস ই-স্পোর্টস খেলোয়াড়দের বৈশিষ্ট্যযুক্ত৷ এই টুর্নামেন্টটি বার্ষিকভাবে অনুষ্ঠিত হয়, গেমের ডেভেলপার ওয়ারগেমিং দ্বারা সংগঠিত। যাইহোক, টুর্নামেন্টটি 2017 থেকে বিরতি নিয়েছিল কিন্তু ফিরে আসার জন্য সেট করা হয়েছে। এটিতে সাধারণত চারটি ওয়ারগেমিংয়ের আঞ্চলিক ইস্পোর্ট লিগের 12টি শীর্ষ দল রয়েছে, যারা হাজার হাজার লাইভ দর্শক এবং লক্ষাধিক অনলাইন দর্শকদের সামনে চ্যাম্পিয়ন শিরোনামের জন্য লড়াই করে।

অনুষ্ঠানটি বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয়। আয়োজকরা বসার ক্ষমতা, সুবিধা এবং আইনি বিবেচনার ভিত্তিতে ভেন্যু বেছে নেন। দ্য ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনাল বিজয়ীরা সাধারণত অর্থ পুরস্কার পায়। পুল পুরষ্কারটি শীর্ষ আটটি দলের মধ্যে ভাগ করা হয়, যার অর্থ শুধুমাত্র নীচের চারটি দল পুল পুরস্কারের একটি ভাগ ছাড়াই চলে যায়৷

ট্যাংক বিশ্ব সম্পর্কে

ট্যাংক বিশ্ব সম্পর্কে

টুর্নামেন্টের জনপ্রিয়তা জুয়া শিল্পে বিস্তৃত। ই-স্পোর্টস পন্টাররা সর্বদা ইভেন্টের জন্য অপেক্ষা করে কারণ এটি ব্যাপক বেটিং সুযোগ প্রদান করে। বেশিরভাগ ই-স্পোর্টস বেটিং সাইটগুলি সাধারণত ইভেন্টের জন্য বাজি বাজারের একটি দীর্ঘ তালিকা অফার করে, যা বেটকারীদের খুঁজে পাওয়া এবং বাজি স্থাপন করা সহজ করে তোলে।

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস হল একটি মাল্টিপ্লেয়ার গেম যা ওয়ারগেমিং নামে একটি বেলারুশিয়ান কোম্পানি দ্বারা তৈরি করা হয়েছে। প্রশংসিত eSport শিরোনামটি ঘোষণা করা হয়েছিল এবং আলফা পরীক্ষার জন্য 2009 সালের এপ্রিলে প্রকাশ করা হয়েছিল, সেই সময়ে শুধুমাত্র ছয়টি ভিন্ন যানবাহন ছিল। এবং 12ই এপ্রিল 2011 তারিখে, গেমটি আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছিল উত্তর আমেরিকা এবং ইউরোপ.

ট্যাঙ্কের ওয়ার্ল্ডে 20 শতকের যুগের যুদ্ধের যানবাহন রয়েছে। গেম ডেভেলপার একটি ফ্রিমিয়াম ব্যবসায়িক মডেল ব্যবহার করে। অর্থাৎ গেমটি সকল ব্যবহারকারীর জন্য বিনামূল্যে খেলার জন্য। যাইহোক, খেলোয়াড়রা আরও উত্তেজনাপূর্ণ এবং নিমগ্ন গেমিং অভিজ্ঞতার জন্য প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করার জন্য অর্থ প্রদান করতে বেছে নিতে পারেন। গেমটি একটি গেমিং পিসি বা Xbox One এবং PlayStation 4 সহ বিভিন্ন গেমিং কনসোল থেকে খেলা যায়।

গেমপ্লে

গেমপ্লেতে খেলোয়াড়রা স্ব-চালিত আর্টিলারি যান বা একক সাঁজোয়া ট্যাঙ্কের নিয়ন্ত্রণ নেয় যা তারা পছন্দ করে। এছাড়াও, খেলোয়াড়দের গাড়ির গতিবিধি এবং তাদের অস্ত্রের গুলি নিয়ন্ত্রণ করার অধিকার দেওয়া হয়। তারা ভয়েস বা টাইপ করা চ্যাটের মাধ্যমে অন্যান্য খেলোয়াড়দের সাথে যোগাযোগ করতে পারে। সাধারণ ম্যাচের জন্য, খেলোয়াড়রা প্রতিপক্ষ দলের সমস্ত ট্যাঙ্ক ধ্বংস করে বা তাদের বেস ক্যাপচার করে জয়লাভ করে। একটি দল ক্ষতিগ্রস্থ না হয়ে প্রতিপক্ষের ঘাঁটি ধরে রাখতে পারে।

মধ্যে প্রধান পার্থক্য ট্যাঙ্ক গেমের বিশ্ব মোড যুদ্ধের নিয়ম। যাইহোক, গেম মেকানিক্স সমস্ত গেম মোডের জন্য একই থাকে। বিভিন্ন গেম মেকানিক্সের মধ্যে রয়েছে শেল রিকোচেট, ছদ্মবেশ, মডিউল ক্ষতি এবং ব্যক্তিগত ক্ষতি।

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক প্লেয়াররা ছয়টি প্রধান ধরণের যুদ্ধ থেকে বেছে নিতে পারে। এই ইস্পোর্ট অনলাইন টুর্নামেন্টগুলির বেশিরভাগই যুদ্ধগুলি অন্তর্ভুক্ত করে ট্যাঙ্ক-কোম্পানি যুদ্ধ, দল-প্রশিক্ষণ যুদ্ধ, দলের যুদ্ধ, দুর্গ যুদ্ধ, এলোমেলো যুদ্ধ, এবং বিশেষ যুদ্ধ. খেলোয়াড়রাও বিভিন্ন পুরষ্কার সহ গেমটিতে মিশনগুলি সম্পূর্ণ করতে পারে। এলোমেলো যুদ্ধে প্রতি দলে 15 জন খেলোয়াড় থাকতে পারে। দলগুলি অনুপস্থিত খেলোয়াড়দের জন্য স্লট পূরণ করতে বট ব্যবহার করতে পারে।

যানবাহন

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কে ব্যবহৃত বেশিরভাগ যানবাহন বাস্তব-জীবনের মডেলগুলির সাথে সাদৃশ্যপূর্ণ করার জন্য ডিজাইন করা হয়েছে, গেমের মেকানিক্সের সাথে মানানসই এবং গেমপ্লে উন্নত করার জন্য শুধুমাত্র কয়েকটি প্যারামিটার পরিবর্তন করা হয়েছে। গেমটিতে পাঁচটি বিভিন্ন ধরণের যান রয়েছে: স্ব-চালিত আর্টিলারি, ট্যাঙ্ক ধ্বংসকারী, ভারী ট্যাঙ্ক, মাঝারি ট্যাঙ্ক এবং হালকা ট্যাঙ্ক। বর্তমানে, গেমটিতে 11 টি দেশের 600 টিরও বেশি সাঁজোয়া যান রয়েছে।

বৈশিষ্ট্যযুক্ত দেশগুলিতে যানবাহনের শাখাগুলির সাথে একটি টেক ট্রি থাকে যা স্তর 1 থেকে স্তর X পর্যন্ত। খেলোয়াড়রা গেমটিতে অগ্রগতির সাথে সাথে উচ্চ স্তরের যানগুলিতে অ্যাক্সেস পায়। অতিরিক্ত প্রিমিয়াম যানবাহন পাওয়া যায় কিন্তু টেক ট্রিতে অন্তর্ভুক্ত নয়, যা ইন-গেম ক্রেডিট বা নগদ ব্যবহার করে অ্যাক্সেস করা যেতে পারে।

খেলোয়াড়রা ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কের সমস্ত যানকে দৃশ্যত এবং পারফরম্যান্স অনুসারে একটি নির্দিষ্ট মাত্রায় কাস্টমাইজ করতে পারে। গাড়িগুলিকে কাস্টমাইজ করার জন্য প্রয়োজনীয় বেশিরভাগ অংশ, যেমন turrets, বন্দুক এবং ইঞ্জিন, গেমের প্রযুক্তি গাছ থেকে কেনা যেতে পারে। ট্যাঙ্কগুলির জন্য দুটি ক্যামোফ্লেজ স্কিম রয়েছে, যার মধ্যে রয়েছে গেম-নির্দিষ্ট এবং দ্রুত কাস্টমাইজেশনের জন্য ঐতিহাসিকভাবে সঠিক নিদর্শন।

ট্যাঙ্ক ব্লিটজ বিশ্ব

ওয়ারগেমিং মে 2013 সালে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস ব্লিটজ ঘোষণা করেছে৷ ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কের মোবাইল সংস্করণটি স্মার্টফোন এবং ট্যাবলেটগুলিতে প্লেযোগ্য যা উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে কাজ করে৷ ছোটখাটো পার্থক্য সহ গেমপ্লে প্রধান গেমের মতো। এটি প্রতি দলে সর্বাধিক সাতজন খেলোয়াড়ের অনুমতি দেয়, মূল খেলার বিপরীতে, যা প্রতি দলে 15 জন খেলোয়াড়কে অনুমতি দেয়।

ট্যাংক বিশ্ব সম্পর্কে
কেন ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনাল জনপ্রিয়?

কেন ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনাল জনপ্রিয়?

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালের অন্যতম সেরা ইস্পোর্টস টুর্নামেন্ট অনেক কারণে. এটি বিশ্বব্যাপী বিভিন্ন অঞ্চলের দলগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করে৷ প্রতিটি দলের বিশ্বস্তরে অনেক ভক্ত রয়েছে, যাদের সবাই চ্যাম্পিয়নশিপে তাদের প্রিয় দলের পারফরম্যান্স অনুসরণ করে।

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালে অংশগ্রহণকারী খেলোয়াড়রা প্রতিযোগিতায় সেরা বলে বিবেচিত হয়। তাদের আশ্চর্যজনক দক্ষতা রয়েছে এবং তারা ভয়-অনুপ্রেরণামূলক কৌশল ব্যবহার করে, যা ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক গেমের ভক্তদের কাছে আকর্ষণীয়। তদুপরি, ইভেন্টে সাধারণত অন্যান্য বিনোদনের বেশ কয়েকটি ফর্ম অন্তর্ভুক্ত থাকে যা দর্শক এবং অনলাইন দর্শকরা উপভোগ করতে পারে।

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালের জনপ্রিয়তার আরেকটি শীর্ষ কারণ হল এটি ইস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরার জন্য খেলোয়াড়দের জন্য বিশাল বাজি ধরার সুযোগ দেয়। এটি punters মধ্যে সবচেয়ে প্রত্যাশিত eSports ইভেন্ট এক. প্রায় সমস্ত মূলধারার ইস্পোর্টস বেটিং সাইটগুলি সাধারণত এই ইস্পোর্ট চ্যাম্পিয়নশিপে বিভিন্ন বেটিং মার্কেট সরবরাহ করে, যা ইভেন্টটিকে অনেক বেশি জনপ্রিয় করে তোলে।

গেমটি জনপ্রিয় হওয়ার একটি সুস্পষ্ট কারণ হল এটি বিনামূল্যে। খেলোয়াড়রা সহজেই গেমটি ডাউনলোড এবং উপভোগ করতে পারে এবং তারপরে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালের অংশ হওয়ার জন্য তাদের উপায়ে কাজ করতে পারে। তাদের শুধুমাত্র এমন একটি দলে তালিকাভুক্ত হতে হবে যেটি একটি Wargaming.net আঞ্চলিক লীগে অংশগ্রহণ করে এবং গ্র্যান্ড ফাইনালে অংশগ্রহণ করতে দলটিকে লিগ জিততে সাহায্য করে।

কেন ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনাল জনপ্রিয়?
বিশ্ব ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনাল বিজয়ী দল

বিশ্ব ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনাল বিজয়ী দল

বেশ কিছু বিভিন্ন দল ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালস চ্যাম্পিয়নশিপ জিতেছে। এই প্রধান ইস্পোর্ট টুর্নামেন্টগুলির প্রতিটিতে সর্বদা একটি নতুন বিজয়ী হয়েছে, যা নির্দেশ করে যে টুর্নামেন্টটি কতটা প্রতিযোগিতামূলক। নীচে কয়েকটি বিজয়ী দল এবং অন্যান্য দলগুলি ইভেন্টগুলিতে তাদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে লক্ষণীয়।

টর্নেডো শক্তি

টর্নেডো এনার্জি টিম 2017 সালে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনাল জিতেছে। এটি একটি PUBG টিম যা টর্নেডো এনার্জি ড্রিংক কোম্পানি স্পনসর করেছে। টিম রোস্টারটি বেশ চিত্তাকর্ষক, রাশিয়া, মলডোভিয়া এবং জর্জিয়ার বেশ কয়েকজন সুপরিচিত খেলোয়াড়কে নিয়ে গঠিত যারা এস্পোর্টস টুর্নামেন্টের তালিকায় রয়েছে। টর্নেডো শক্তি শুধুমাত্র 19টি ইস্পোর্ট টুর্নামেন্টে $540,000-এর বেশি আয় করেছে যেগুলি তারা অংশগ্রহণ করেছে 77% উপার্জন বিশেষ করে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গেম খেলে।

Natus Vincere

Natus Vincere, জনপ্রিয়ভাবে Na'Vi নামে পরিচিত, বর্তমানে ট্যাঙ্ক গেমের ওয়ার্ল্ডে সেরা দল হিসেবে স্থান পেয়েছে। দলটি তার নাম অনুসারে বেঁচে আছে, যার অর্থ 'জয় করার জন্য জন্ম হয়েছে।' সংস্থাটি ইউক্রেনে অবস্থিত এবং ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস ছাড়াও অন্যান্য ই-স্পোর্টস গেমগুলিতে প্রতিযোগিতা করে।

দলটি 500 টিরও বেশি টুর্নামেন্টে অংশ নিয়ে $18 মিলিয়নেরও বেশি প্রাইজমানি জিতেছে। $860,000 এর বেশি জয় ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক গেম থেকে। 2016 সালের ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনাল জয় ছিল দলের প্রধান কৃতিত্বের মধ্যে একটি।

HellRaisers

KellRaisers হল আরেকটি শীর্ষস্থানীয় ইস্পোর্টস দল যারা 2015 সালের ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনাল সহ বেশ কয়েকটি টুর্নামেন্ট জিতেছে। দলটি 2016 ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালের জন্যও যোগ্যতা অর্জন করেছিল কিন্তু জয় পায়নি। যাইহোক, এটি দ্বিতীয় অবস্থান নিতে যথেষ্ট ভাল পারফরম্যান্স. দলটি মাত্র 150টি টুর্নামেন্ট থেকে $1.8 মিলিয়নের বেশি প্রাইজমানি অর্জন করেছে। জয়ের 25% এরও বেশি ট্যাঙ্ক গেমের ওয়ার্ল্ড থেকে।

Virtus.pro

Virtus.pro একটি জনপ্রিয় ইস্পোর্টস দল ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনালের ওয়ার্ল্ডে পারফরম্যান্স সম্পর্কে উল্লেখ করার মতো। দলটি এখনও ইভেন্ট জিততে পারেনি। যাইহোক, এটি 2015 এবং 2016 চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করেছিল, যেখানে এটি আশ্চর্যজনক পারফরম্যান্স প্রদর্শন করেছিল। 570 টিরও বেশি টুর্নামেন্ট যেটি খেলেছে তার প্রাইজমানি হিসাবে দলটির নামে $18 মিলিয়নেরও বেশি রয়েছে। $121,000 এর বেশি পুরস্কারের অর্থ ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড টুর্নামেন্ট থেকে।

অন্যান্য উল্লেখ অন্তর্ভুক্ত RoX, Elevate, Team Dignitas, এবং পেন্টা স্পোর্টস.

বিশ্ব ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনাল বিজয়ী দল
যেখানে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালে বাজি ধরতে হবে

যেখানে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালে বাজি ধরতে হবে

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালে বাজি ধরার সবচেয়ে সহজ উপায় হল অনলাইন ইস্পোর্ট বেটিং সাইট. ইভেন্টটি কভার করে এমন শত শত ইস্পোর্টস বেটিং সাইট রয়েছে। যাইহোক, কোনো বুকির জন্য মীমাংসা করার আগে পন্টারদের অবশ্যই বেশ কিছু বিষয় বিবেচনা করতে হবে। উদাহরণস্বরূপ, punters প্রস্তাবিত মতভেদ বিবেচনা করা উচিত. তুলনামূলকভাবে বেশি প্রতিকূলতার সাথে একটি সাইট বেছে নেওয়া পন্টারদের উচ্চ সম্ভাব্য জয়ের পরিমাণ অফার করে। অন্যান্য বিবেচনার মধ্যে লাইসেন্সিং, যোগ্যতা, বোনাস অফার এবং ইভেন্টের জন্য প্রস্তাবিত বাজি বাজারের সংখ্যা অন্তর্ভুক্ত করা উচিত।

ওয়ার্ল্ড অফ ট্যাঙ্ক গ্র্যান্ড ফাইনালে কীভাবে বাজি ধরবেন

Punters অবশ্যই একটি eSports বেটিং সাইটে নিবন্ধন করে শুরু করতে হবে যা ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনাল বেটিং মার্কেট অফার করে। বিভিন্ন বেটিং সাইটের বিভিন্ন নিবন্ধন প্রক্রিয়া এবং প্রয়োজনীয়তা থাকতে পারে। পরবর্তী ধাপ হল বেটিং অ্যাকাউন্টে তহবিল জমা করা। বাজি রাখার জন্য তহবিল বাজি হিসাবে ব্যবহার করা হবে। পন্টাররা তাদের অর্থ জমা না করে বা ঝুঁকি না নিয়ে বাজি ধরার জন্য কোনো আমানত বোনাস অফার ছাড়াই বাজির সাইটগুলিতে বোনাস ব্যবহার করতে পারে।

অবশেষে, একজন খেলোয়াড় টুর্নামেন্টের জন্য নির্ধারিত যেকোনো খেলার জন্য তাদের পছন্দের বাজি ধরতে পারে এবং বাজি রাখার জন্য উপযুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারে। এটা লক্ষণীয় যে কিছু eSports বেটিং প্রদানকারীর বাজির পরিমাণ সংক্রান্ত ন্যূনতম এবং সর্বোচ্চ প্রয়োজনীয়তা রয়েছে, যা পন্টারদের অবশ্যই বিবেচনা করতে হবে।

যেখানে ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস গ্র্যান্ড ফাইনালে বাজি ধরতে হবে