এস্পোর্টস বেটিং বনাম ক্যাসিনো গেমিং

খবর

2022-11-24

আধুনিক যুগের ইন্টারনেট জুয়ার বাস্তবতা হল এটি অফুরন্ত সুযোগ উপস্থাপন করে। পান্টাররা খেলাধুলা এবং ক্যাসিনো গেমগুলিতে যথেষ্ট স্বাচ্ছন্দ্যে বাজি ধরতে পারে। এছাড়াও, জুয়া উত্সাহীদের সর্বদা তাদের হাতে যথেষ্ট পরিমাণে থাকবে। 

এস্পোর্টস বেটিং বনাম ক্যাসিনো গেমিং

খেলাধুলা এবং ক্যাসিনো/ ক্রীড়া পণ নিঃসন্দেহে স্পোর্টস বেটিং ছাড়াও বর্তমানে সবচেয়ে পছন্দের অনলাইন জুয়ার ফর্মগুলির মধ্যে রয়েছে৷ যদিও অনেক কাজ অনলাইনে ঘটে, এই দুটি জুয়ার আখড়ার মিল এবং পার্থক্যের ন্যায্য অংশ রয়েছে। তাহলে, অনলাইন ক্যাসিনো জুয়ার সাথে eSport পণ কিভাবে তুলনা করে?

অনলাইন ক্যাসিনো গেম

অনলাইন ক্যাসিনোগুলি মূলত এমন প্ল্যাটফর্ম যেখানে ব্যবহারকারীরা প্রচলিত ক্যাসিনো গেম খেলে। এই গেমগুলি ওয়েব-ভিত্তিক প্ল্যাটফর্মে হোস্ট করা হয়। একজন খেলোয়াড়ের এমন একটি ডিভাইস প্রয়োজন যা ইন্টারনেট অ্যাক্সেস করতে পারে, একটি কার্যকরী ইন্টারনেট সংযোগ এবং খেলার জন্য অর্থ। পান্টাররা ঐতিহ্যবাহী ক্যাসিনোগুলির মতোই জুজু, রুলেট, স্লট এবং ব্ল্যাকজ্যাক শিরোনাম খেলে। গেমপ্লে সম্পর্কে, পন্টাররা সাধারণত ক্যাসিনো বা অন্যান্য পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে খেলে।

অনলাইন ক্যাসিনো জুয়ার সুবিধা

  • বাজি রাখার সময় খেলোয়াড়রা সরাসরি জড়িত থাকে: কিছু খেলোয়াড় সাধারণত বাজি খেলায় মুগ্ধ হয় না, অন্যরা খেলে। অনলাইন ক্যাসিনো জুয়া খেলোয়াড়দের আরও নিয়ন্ত্রণ দেয় কারণ তারা কী খেলবে তা বেছে নেয় এবং তাদের ভাগ্য আয়ত্ত করে। যদিও ভাগ্য নিঃসন্দেহে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, স্বাধীন পছন্দ করার স্বাধীনতা অনলাইন ক্যাসিনো গেমগুলিকে আকর্ষণীয় করে তোলে।
  • খেলোয়াড়দের বিশাল বিকল্প রয়েছে: অনলাইন ক্যাসিনো গেমগুলির আরেকটি আকর্ষণ হল তারা অগণিত সুযোগ অফার করে। এর মানে হল যে যদি একজন প্লেয়ার প্রদত্ত ক্যাসিনো বা শিরোনাম পছন্দ না করে, তবে অন্যান্য বিকল্পগুলি চেষ্টা করা সহজ।

ক্রীড়া গেম

Esports বা ইলেকট্রনিক স্পোর্টস হল প্রতিযোগিতামূলক ভিডিও গেম, সাধারণত খেলা হিসেবে খেলা হয়। যেকোন ভিডিও গেম যেখানে খেলোয়াড়রা একটি সংগঠিত টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করে সেটি একটি ইস্পোর্ট। যেকোনো ভিডিও গেম ব্যবহার করা যাবে। যাইহোক, সবসময় একটি কর্মক্ষমতা মেট্রিক থাকা উচিত। এর কিছু জনপ্রিয় শ্রেণীবিভাগ eSports এর মধ্যে রয়েছে রিয়েল-টাইম কৌশল, খেলাধুলা, রেসিং এবং ফাইটিং গেম.

Esports বেটিং এর সুবিধা

  • খেলোয়াড়রা অবগত পছন্দ করে: যদিও ভাগ্য এখনও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, অনলাইন eSports বেটিং পন্টারদের জ্ঞানের উপর ভিত্তি করে বাজি ধরার সুযোগ দেয়। এর মানে হল যে কেউ দ্রুত অতীতের পারফর্মারদের দেখতে পারে এবং অবগত বাছাই করতে বর্তমান পরিসংখ্যান বিশ্লেষণ করতে পারে। কিছু যথাযথ অধ্যবসায় সহ, সঠিক পছন্দ করার সম্ভাবনা প্রায়শই বৃদ্ধি পায়।
  • এটা বিনোদনমূলক: eSport বেটিং এর মজার দিকটি উপেক্ষা করা যায় না। যেকোন ভিডিও গেমিং উত্সাহী নিঃসন্দেহে অ্যাকশনটি অনুসরণ করতে পছন্দ করবেন এবং সম্ভবত বাজি রাখার পাশাপাশি তাদের প্রিয় গেম সম্পর্কে একটি বা দুটি জিনিস শিখবেন।

Esports এবং অনলাইন ক্যাসিনো বেটিং তুলনা করা

আগেই উল্লেখ করা হয়েছে, eSports এবং ক্যাসিনো বেটিং হল ইন্টারনেটের সবচেয়ে জনপ্রিয় জুয়া খেলার বিকল্প। ইস্পোর্ট বেটিং শিল্প সাম্প্রতিক বছরগুলিতে দ্রুত বৃদ্ধি পেয়েছে। 

যখন অনলাইন ক্যাসিনো এখনও জনপ্রিয়তার শীর্ষে, অনলাইন ইস্পোর্টস বেটিং একটি বাস্তব শক্তি হয়ে উঠেছে, বিশেষ করে মহামারী চলাকালীন। বেটিং শিল্পের বর্তমান ঘটনা থেকে, এটা স্পষ্ট যে কোনো বিকল্পই বাহ্যিক প্রভাব ছাড়া ব্যাপক বৃদ্ধি উপলব্ধি করতে পারবে না।

কোন সন্দেহ নেই যে অনলাইন ক্যাসিনো এবং eSports জুয়া উভয়েরই পারস্পরিক উপকারী সংযোগ রয়েছে। যাইহোক, যদিও eSports তুলনামূলকভাবে নতুন, ইস্পোর্টস সেক্টর ক্যাসিনো শিল্পের চেয়ে বেশি জনপ্রিয় কিনা তা নিয়ে অনেক বিতর্ক হয়েছে।

eSports বাজি ধীরে ধীরে দখল করা হতে পারে?

ক্যাসিনো এবং eSports জুয়ার মধ্যে কিছু স্ট্যান্ডআউট সমান্তরাল মধ্যে, এটা স্পষ্ট যে অনলাইন eSports বাজি শিল্প ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে এবং বিনোদনের সবচেয়ে জনপ্রিয় ফর্মগুলির মধ্যে হতে পারে। 

শীঘ্রই, eSports দর্শকের সংখ্যা ক্রীড়া দর্শকদের ছাড়িয়ে যেতে পারে, ক্রীড়া বেটিং শিল্পের মান বৃদ্ধি করবে। কিন্তু কিভাবে eSports বেটিং, একসময় উপেক্ষিত কুলুঙ্গি, বেটিং চেনাশোনাগুলিতে এমন একটি শক্তি হয়ে উঠতে পারে? এখানে কিছু স্ট্যান্ডআউট কারণ আছে:

  • সাধারণত অফ-সিজন নেই
  • Esport বেটিং সাইট পন্টারদের একটি একক বাজিতে একাধিক নির্বাচন করার অনুমতি দেয়, এইভাবে খেলোয়াড়দের তাদের ব্যাঙ্করোল বৃদ্ধির সম্ভাবনা বৃদ্ধি করে
  • বেশিরভাগ অনলাইন ইস্পোর্ট বেটিং সাইটের ন্যূনতম জমা সীমা নেই
  • Esports বেটিং সহজবোধ্য; নতুন punters শুধুমাত্র কয়েক টিপস প্রয়োজন
  • Esports খেলোয়াড়দের তাদের দক্ষতা বা শখ থেকে লাভ করতে দেয়।

সর্বশেষ ভাবনা

সময়ের সাথে সাথে, ইস্পোর্টস নিঃসন্দেহে বেটিং শিল্পের একটি উল্লেখযোগ্য অংশের নেতৃত্ব দেবে। Covid-19 ছিল অনলাইন ইস্পোর্টস বাজির জন্য এক ধরণের 'আশীর্বাদ', কিন্তু এটি ক্যাসিনো গেমিংয়ের পক্ষেও ছিল। 

যদিও eSports এবং ক্যাসিনো গেম উভয়েরই অনন্য বৈশিষ্ট্য রয়েছে, এটি অসম্ভাব্য যে eSports ক্যাসিনো শিল্পকে ছাড়িয়ে যাবে। ইস্পোর্টস অনলাইন ক্যাসিনো শিল্পে প্রদত্ত জনপ্রিয়তার স্তর অর্জন করতে অনেক সময় লাগবে যদি এটি ঘটে থাকে।

ইস্পোর্টস বেটিং শিল্প ক্যাসিনো সেক্টরকে ছাড়িয়ে যাবে কিনা তা অনুমান করা নিঃসন্দেহে কঠিন। যাইহোক, উভয় ক্ষেত্রেই প্রযুক্তিগত অগ্রগতির জন্য ধন্যবাদ, উভয় বাজারই দ্বিগুণ সংখ্যা বৃদ্ধির জন্য প্রস্তুত। কিন্তু ভবিষ্যতে কী হবে তা কেউ বলতে পারছে না। তবে একটা বিষয় নিশ্চিত; শিল্পে ব্যাপক বিনিয়োগ বর্ধিত বাজির সুযোগের পথ প্রশস্ত করবে।

সব সময়ই ডিজিটাল ল্যান্ডস্কেপকে খোলা মনের সাথে দেখা ভাল, কারণ জিনিসগুলি দ্রুত ঘটে। আশা করি, উভয় অনলাইন বেটিং শিল্পে ব্যাপক লাভ হবে।

সর্বশেষ সংবাদ

Esports বেটিং অডস এর মৌলিক বিষয়
2022-12-01

Esports বেটিং অডস এর মৌলিক বিষয়

খবর