খবর

February 14, 2024

বীজগণিতীয় সর্পিল বনাম ছদ্ম-সর্পিল বোঝা: প্রতারককে চিহ্নিত করা

Farhana Rahman
WriterFarhana RahmanWriter
ResearcherHaruki NakamuraResearcher

ভূমিকা

আপনি যদি পারসোনা 3 রিলোড-এ ইতিহাসের ক্লাস চ্যালেঞ্জিং খুঁজে পান, তাহলে 4/27 তারিখে মিসেস মিয়াহারার সাথে আপনার প্রথম গণিত পাঠের জন্য প্রস্তুত হন। একটি বীজগাণিতিক সর্পিল এবং একটি ছদ্ম-সর্পিল মধ্যে পার্থক্য শুধুমাত্র তাদের দেখে বেশ চতুর হতে পারে. আসুন মূল পয়েন্টগুলিতে ডুব দেওয়া যাক।

বীজগণিতীয় সর্পিল বনাম ছদ্ম-সর্পিল বোঝা: প্রতারককে চিহ্নিত করা

বীজগণিতীয় সর্পিল বনাম ছদ্ম-সর্পিল

  • সর্পিল A একটি বীজগণিতীয় সর্পিল নয়, অন্য তিনটি সর্পিল।
  • বীজগণিতীয় সর্পিলগুলি বীজগণিতীয় সমীকরণ ব্যবহার করে গ্রাফ করা যেতে পারে, যেখানে ছদ্ম-সর্পিলগুলির r = as^m আকারে সমীকরণ রয়েছে, যেখানে r হল বক্রতার ব্যাসার্ধ এবং s হল চাপের দৈর্ঘ্য।

পার্থক্য বোঝা

বীজগণিতীয় সর্পিল এবং ছদ্ম-সর্পিলগুলির মধ্যে পার্থক্যের একটি ব্যাখ্যা খুঁজে পাওয়া সত্ত্বেও, এটি খুব বেশি স্পষ্টতা প্রদান করেনি। বীজগণিতীয় সর্পিলগুলির সমীকরণগুলি ρ এবং ϕ এর সাপেক্ষে বীজগণিতীয়, যখন ছদ্ম-সর্পিলগুলির একটি ভিন্ন সমীকরণ ফর্ম রয়েছে।

প্রতারককে চিহ্নিত করা

এমনকি ব্যাখ্যা সহ, চারটি সর্পিলের মধ্যে প্রতারককে সনাক্ত করা এখনও চ্যালেঞ্জিং হতে পারে। B, যা একটি আর্কিমিডিয়ান সর্পিল সদৃশ, একটি বীজগণিতীয় সর্পিল, কিন্তু অন্যগুলি অস্পষ্ট।

উপসংহার

যদিও মিস. মিয়াহারার সর্পিলগুলি বিভ্রান্তিকর হতে পারে, ভাল খবর হল যে তারা মধ্যবর্তী পরীক্ষায় অন্তর্ভুক্ত হবে না৷ সুতরাং, আপনি সহজভাবে A নির্বাচন করতে পারেন, আপনার সহপাঠীদের সম্মান অর্জন করতে পারেন এবং এগিয়ে যেতে পারেন। শুধু মনে রাখবেন, একটি দারুচিনির ঘূর্ণি আর কখনও একই রকম দেখাবে না।

About the author
Farhana Rahman
Farhana Rahman
About

বাংলাদেশে জন্মেছেন এবং বড় হয়েছেন ফারহানা, তারা তাদের অনলাইন ক্যাসিনোর জন্য উৎসাহ এবং তাদের অতুলনীয় বাংলা দ্বয়ে সামাঞ্জস্যপূর্ণ ভাবে যোগ দেয়।

Send email
More posts by Farhana Rahman
ThunderPick
বোনাস $2,000

সাম্প্রতিক খবর

TFT সেট 11-এর প্রথম EMEA গোল্ডেন স্প্যাটুলা কাপে 100 জনেরও বেশি খেলোয়াড় লড়াই করবে
2024-04-25

TFT সেট 11-এর প্রথম EMEA গোল্ডেন স্প্যাটুলা কাপে 100 জনেরও বেশি খেলোয়াড় লড়াই করবে

খবর