খবর

February 12, 2024

সাইফারের উত্থান: VALORANT-এ অভূতপূর্ব শক্তি প্রকাশ করা

Farhana Rahman
WriterFarhana RahmanWriter
ResearcherHaruki NakamuraResearcher

আমার সাহসী সতীর্থদের একজনের একটি পরিকল্পনা ছিল যখন আমরা ব্রিজের আক্রমণকারী স্প্যানে লোড হয়েছিলাম। তাদের পরিকল্পনাটি সহজ ছিল: আপনি যদি সাইফার দেখতে পান তবে ঘোরান। এবং তারা সম্পূর্ণ ভুল ছিল না.

সাইফারের উত্থান: VALORANT-এ অভূতপূর্ব শক্তি প্রকাশ করা

সাইফারের পূর্ববর্তী রাজ্য

প্যাচ 7.09 এর আগে, সাইফার VALORANT-এ একটি জনপ্রিয় বাছাই ছিল না। খেলোয়াড়রা শত্রু দলে কিলজয় বা চেম্বারের পরিবর্তে সাইফারের মুখোমুখি হতে পছন্দ করবে। তার সেটআপগুলি সহজেই একটি স্কাই কুকুর বা ইয়োরু ক্লোন দিয়ে ভেঙে ফেলা যেতে পারে। উপরন্তু, তার চূড়ান্ত ছিল অস্বস্তিকর কারণ এটি শুধুমাত্র একবার শত্রুদের প্রকাশ করেছিল।

বাফস

যাইহোক, প্যাচ 7.09 সবকিছু পরিবর্তন করেছে। সাইফার আগের প্যাচগুলিতে তার চূড়ান্তভাবে বাফ পেয়েছিল, কিন্তু এই বিশেষ প্যাচটি তাকে একটি নতুন ব্যক্তিত্ব এবং অবিশ্বাস্য শক্তি দিয়েছে। তিনি বর্তমান ঘূর্ণন অধিকাংশ মানচিত্রে একটি অপরিহার্য পছন্দ হয়ে ওঠে.

ফাঁদে পরিবর্তন

প্যাচটি শত্রুদের জন্য সাইফারের ফাঁদ সনাক্ত করা এবং ধ্বংস করা কঠিন করে তুলেছে। স্কাউটস এবং ক্লোনগুলি আর ফাঁদগুলিকে ধ্বংস করতে পারে না, এবং স্কাইয়ের ট্রেলব্লেজার এবং ফেডস প্রোলারের হিটবক্সগুলিকে তাদের সনাক্ত করা আরও কঠিন করার জন্য পরিবর্তন করা হয়েছিল। ফাঁদ ভাঙতে, আপনাকে এখন ক্ষতিকর ইউটিলিটি ব্যবহার করতে হবে বা তাদের উত্সে গুলি করতে হবে।

কাউন্টারপ্লে

এই মুহূর্তে সাইফারের একমাত্র ন্যায্য কাউন্টার হল KAY/O-এর শূন্য/পয়েন্ট, কিন্তু এমনকি এটিকে ফাঁকি দেওয়া বা ভাঙাও যেতে পারে। ট্রিগার করার পরে একটি ফাঁদ ভাঙা অবিশ্বাস্যভাবে কঠিন এবং প্রায়শই মৃত্যু হয়।

শক্তিশালী এজেন্ট বাফ

সাইফারের ফাঁদগুলি এখন দ্রুত এবং দীর্ঘ সময়ের জন্য স্তব্ধ হয়ে যায়, এটি শত্রুর জন্য দ্রুত প্রতিক্রিয়া জানানোর জন্য গুরুত্বপূর্ণ করে তোলে। যদি ফাঁদ ভাঙা না হয় বা স্তব্ধ হয়ে যাওয়ার পর খেলোয়াড় মারা যায়, তাহলে ফাঁদটি আবার নিজেকে সজ্জিত করে। এটি যুক্তিযুক্তভাবে VALORANT এর সবচেয়ে শক্তিশালী এজেন্ট বাফ।

সাইফারের শক্তি

আপনার দলে সাইফারের সাথে, আপনি সহজেই প্রতিরক্ষা সংক্রান্ত সাইটগুলিকে লক ডাউন করতে পারেন, সীমার বিষয়ে চিন্তা না করে ফ্ল্যাঙ্কগুলি পরিচালনা করতে পারেন এবং আপনার দলকে মূল্যবান ইন্টেল সরবরাহ করতে পারেন৷ প্যাচ ড্রপ করার পরে তার পিক রেট বেড়ে যায়, তাকে শীর্ষ পাঁচটি এজেন্টের মধ্যে প্রতিষ্ঠিত করে।

সাইফারের ভূমিকা

একজন দক্ষ সাইফার ডিফেন্সে একটি আপাতদৃষ্টিতে অজেয় ম্যাচের মতভেদ পরিবর্তন করতে পারে। আক্রমণে, সে লুকিয়ে থাকতে পারে এবং গুরুত্বপূর্ণ বুদ্ধি দিতে পারে যেভাবে অন্য সেন্টিনেল পারে না। যাইহোক, সমস্ত সাইফার খেলোয়াড় দক্ষ বা মানিয়ে নিতে পারে না। কেউ কেউ ফ্ল্যাঙ্ক নিয়ন্ত্রণ করতে বা তাদের ভুল থেকে শিক্ষা নিতে অস্বীকার করে।

উপসংহার

সাইফারের ক্ষমতাগুলিকে বাইপাস করার উপায় থাকলেও, একজন ভাল সাইফার প্লেয়ার জানতে পারবে তাদের শত্রুরা কোথায় এবং তারা কী করতে সক্ষম।

About the author
Farhana Rahman
Farhana Rahman
About

বাংলাদেশে জন্মেছেন এবং বড় হয়েছেন ফারহানা, তারা তাদের অনলাইন ক্যাসিনোর জন্য উৎসাহ এবং তাদের অতুলনীয় বাংলা দ্বয়ে সামাঞ্জস্যপূর্ণ ভাবে যোগ দেয়।

Send email
More posts by Farhana Rahman
ThunderPick
বোনাস $2,000

সাম্প্রতিক খবর

TFT সেট 11-এর প্রথম EMEA গোল্ডেন স্প্যাটুলা কাপে 100 জনেরও বেশি খেলোয়াড় লড়াই করবে
2024-04-25

TFT সেট 11-এর প্রথম EMEA গোল্ডেন স্প্যাটুলা কাপে 100 জনেরও বেশি খেলোয়াড় লড়াই করবে

খবর