পণ ব্যাখ্যা করা হয়

রেকর্ড অনুসারে, প্রথম অফিসিয়াল ভিডিও গেম প্রতিযোগিতাটি 19ই অক্টোবর 1972 তারিখে অনুষ্ঠিত হয়েছিল। ম্যাচটি স্পেসওয়ার নামক একটি ভিডিও গেমের উপর ভিত্তি করে এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছিল। এর নাম দেওয়া হয়েছিল ইন্টারগ্যালাকটিক স্পেসওয়ার অলিম্পিক। পুরস্কারটি ছিল রোলিং স্টোন-এর জন্য এক বছরের সাবস্ক্রিপশন, যা ব্রুস বামগার্ট, টোভার এবং রবার্ট ই মাস জিতেছিলেন।

প্রারম্ভিক eSports প্রধানত আর্কেড ভিডিও গেম প্রতিযোগিতা জড়িত. অল জাপান টিভি গেম চ্যাম্পিয়নশিপ ছিল প্রথম দিকের ইভেন্টগুলির মধ্যে, এবং এটি 1974 সালে জাপানে হয়েছিল৷ SEGA জাপানে ভিডিও গেমগুলির বিক্রয় এবং খেলার প্রচার করার জন্য একটি বিপণন বিড হিসাবে এটির আয়োজন করেছিল৷ চ্যাম্পিয়নশিপে দেশের মধ্যে 300টি বিভিন্ন স্থানে অনুষ্ঠিত স্থানীয় টুর্নামেন্ট জড়িত ছিল, যেখানে শুধুমাত্র 16 জন ফাইনালিস্ট চূড়ান্ত নির্মূল রাউন্ডে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

দ্রুত এগিয়ে, গেম ডেভেলপাররা 1990 এর দশকে অসংখ্য এস্পোর্টস গেম প্রবর্তন করেছিল যা বেশ জনপ্রিয় হয়েছিল। এস্পোর্টস ইভেন্টগুলিও অনলাইনে চলে গেছে, ইভেন্ট এবং টুর্নামেন্টগুলির আরও অ্যাক্সেসযোগ্যতা বাড়িয়েছে। এটি মূলধারার ইস্পোর্টস বাজির সূচনা হিসাবে চিহ্নিত করেছে।

সারা বিশ্ব থেকে পান্টাররা গেমটিতে আগ্রহ নিয়েছিল, এবং বেটিং অপারেটররা eSports ইভেন্টগুলিতে বিভিন্ন বেটিং মার্কেট অফার করতে দ্বিধা করেনি। মোবাইল গেমিংও পরে চালু করা হয়েছিল এবং এস্পোর্টস বাজির জনপ্রিয়তা আরও বৃদ্ধির দিকে পরিচালিত করেছিল।

Section icon
কেন মানুষ esports উপর বাজি?

কেন মানুষ esports উপর বাজি?

আপনি যদি এখনও স্পোর্টস বেটিংয়ে উদ্যোগী না হন, তাহলে আপনার সম্ভবত কিছু উদ্বেগ আছে যে কেন কিছু লোক eSports-এ বাজি ধরতে বিশেষভাবে আগ্রহী। বোধগম্যভাবে, eSports বা একটি কম্পিউটার গেমে বাজি ধরা অদ্ভুত শোনাতে পারে।

যাইহোক, একবার আপনি eSports বেটিং এর সাথে আসা লুকানো পুরষ্কারগুলি আবিষ্কার করলে, কেন পন্টাররা এই বাজির কুলুঙ্গিটিকে দ্রুত স্বাগত জানাচ্ছে তা বোঝা সহজ হবে। আরও কিছু না করে, এখানে কিছু কারণ রয়েছে কেন কিছু পন্টার eSports বাজিতে সদস্যতা নেয়।

মানুষ কম্পিউটার গেম পছন্দ করে

নিঃসন্দেহে, কম্পিউটার গেমগুলি মূলধারায় চলে গেছে। এই বাস্তবতার পরিপ্রেক্ষিতে, আপনার পছন্দের একটি কম্পিউটার গেমে বাজি ধরার এবং সম্ভাব্য কিছু জেতার সম্ভাবনা নিঃসন্দেহে লোভনীয়।

বিভিন্ন টুর্নামেন্টের প্রাপ্যতা

শত শত সঙ্গে eSports শিরোনাম এবং প্রতিযোগিতা, eSports bettors সবসময় দেখার জন্য একটি আসন্ন ইভেন্ট থাকবে। যদিও কিছু বুকমেকাররা সমস্ত ইভেন্ট কভার করতে পারে না, আপনি সর্বদা জুয়া খেলার সাইটগুলিতে নির্ভর করতে পারেন যেগুলি eSports-এ ফোকাস করে৷

Bettors খেলা লাইভ অনুসরণ করতে পারেন

বেশিরভাগ ই-স্পোর্টস বেটিং সাইট লাইভস্ট্রিম এবং ইন-প্লে বৈশিষ্ট্য উভয়ের জন্যই মঞ্জুরি দেয়। এইভাবে, বেটররা একটি খেলা দেখতে পারে এবং একই সাথে বাজি ধরতে পারে এবং এটি ইস্পোর্টগুলিকে অবশ্যই আকর্ষণীয় করে তোলে।

সবসময় নতুন কিছু আছে

Esports গেমগুলি অন্য যেকোন সফটওয়্যারের মতো। এর মানে হল যে eSports ক্রমাগত পুনঃমূল্যায়ন করা হচ্ছে এবং উন্নত করা হচ্ছে, যা তাদের খেলোয়াড় এবং বেটরদের জন্য একইভাবে আকর্ষণীয় করে তুলেছে।

কেন মানুষ esports উপর বাজি?
বাজির প্রকারভেদ

বাজির প্রকারভেদ

eSports বেটরদের কাছে উপলব্ধ বাজির ধরনগুলি মূলত তারা যে ধরণের খেলা খেলছে তার উপর নির্ভর করে। এই ক্ষেত্রে, CS:GO খেলোয়াড়দের হত্যার সংখ্যা বা পতাকা বাজি হতে পারে, যখন ফিফা খেলোয়াড়দের শুধুমাত্র নিয়মিত খেলাধুলার বিষয়ে তাদের জ্ঞান অনুবাদ করতে হতে পারে - ম্যাচ বিজয়ী, টুর্নামেন্ট বিজয়ী, ওভার/আন্ডার এবং সঠিক স্কোর। eSports বাজির জগতে ডুব দেওয়ার আগে, বাজি ধরতে বাজি ধরতে তারা যে ইভেন্টে বাজি ধরছে তার জন্য অনন্য সাধারণ ধরনের বেটের সাথে নিজেদের পরিচিত করা উচিত।

একটি এস্পোর্ট গেমে লেগে থাকা

একটি মাত্র উপর বাজি esport খেলা eSports বেটিং থেকে সর্বাধিক লাভ করার একটি দুর্দান্ত উপায়। এটি একটি পরিচিত সত্য যে বেশিরভাগ বাজিকররা সেরা ফলাফল অর্জন করে যখন তারা ইভেন্টগুলিতে বাজি ধরে যেগুলি তারা খুব ভালভাবে বোঝে। এই কৌশলটি শুধুমাত্র eSports-এ নতুন বাজি ধরার জন্য সুপারিশ করা হয় না, আরও অভিজ্ঞ জুয়াড়িরাও এটিকে একটি ভাল কৌশল বলে মনে করেন।

যদিও এই কৌশলটি ক্লিচ শোনাতে পারে, একজন খেলোয়াড়ের পক্ষে ই-স্পোর্টে আরও বেশি বাজি ধরে জেতা অনেক সহজ যে তারা সবেমাত্র অনুসরণ করে এমন কিছুর চেয়ে ইনস এবং আউটগুলি জানে।

বাজির প্রকারভেদ
সেরা পণ গাইড

সেরা পণ গাইড

একটি eSports বুকমেকারের জন্য কেনাকাটা করার সময়, আপনার কাছে একটি পছন্দসই গেমিং অভিজ্ঞতা আছে তা নিশ্চিত করার সর্বোত্তম উপায় হল একটি বেটিং গাইড পড়া বা বিভিন্ন বুকিদের তুলনা করা। সঠিক বেটিং গাইডের সাহায্যে, আপনি বিকল্পগুলির ক্রমবর্ধমান তালিকার মধ্য দিয়ে খুঁজে বের করার এবং সঠিক বেটিং সাইট বেছে নেওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷ অবশ্যই, একটি ইস্পোর্টস বেটিং গাইড ইস্পোর্টস বেটরদের প্রয়োজনীয় বিশদ বিবরণ খুঁজে বের করবে বা ভাগ করবে।

একটি পণ গাইড একটি eSports পন্টার ঠিক কি অফার করে? যেকোন ইস্পোর্টস প্লেয়ার ই-স্পোর্টস বেটিং শুরু করার আগে গাইড পড়ে কী লাভ করতে পারে তা এখানে রয়েছে:

  • Esports বাজি গাইড নতুন খেলোয়াড়দের সবকিছু কিভাবে কাজ করে তা শিখতে সাহায্য করুন। তারা সাধারণ গেমিং ভুল এবং সেগুলি এড়ানোর সেরা অনুশীলনগুলিও প্রকাশ করে
  • গাইড সেরা লেনদেন বাজি সাইট প্রকাশ আমানত, উত্তোলন, লেনদেনের সীমা এবং স্বীকৃত মুদ্রার মতো মূল দিকগুলিকে কভার করে।
  • গাইড বিভিন্ন পণ সাইট পর্যালোচনা এবং সাইটগুলির একটি কিউরেটেড তালিকা প্রদান করুন যা eSports বেটিং মার্কেটের চমত্কার কভারেজ অফার করে
  • গাইড বুকমেকারদের প্রকাশ করে প্রতিযোগিতা থেকে সেরা esports বাজি মতভেদ সঙ্গে
  • গাইড সাহায্য নতুন এবং পাকা খেলোয়াড়রা বোনাস অফার এবং eSports খেলোয়াড়দের দেওয়া অন্যান্য খেলার প্রণোদনা খুঁজে পায়।
  • গাইডও খেলোয়াড়দের সাহায্য করে একটি স্পোর্টসবুক দ্বারা প্রদত্ত গ্রাহক পরিষেবার গুণমান মূল্যায়ন করুন।
সেরা পণ গাইড
ইস্পোর্টস অনলাইনে কীভাবে বাজি ধরবেন

ইস্পোর্টস অনলাইনে কীভাবে বাজি ধরবেন

eSports-এ বাজি ধরা নিঃসন্দেহে ঐতিহ্যবাহী খেলার বাজি থেকে অনেক উপায়ে আলাদা। গ্রাফিকাল উপাদানগুলি থেকে দূরে এবং প্রকৃত খেলোয়াড়রা গেমিং কনসোলের পিছনে রয়েছে, ইস্পোর্টস-এ বাজি ধরা ঐতিহ্যগত খেলাগুলিতে বাজি ধরার মতো।

আপনি কিভাবে eSports ম্যাচগুলিতে বাজি ধরবেন? eSports-এ বাজি ধরা এবং জেতা ঐতিহ্যগত বেটিং থেকে আলাদা নয় - আপনাকে গেমটি বুঝতে হবে এবং লেডি লাকের জন্য অপেক্ষা করার সময় eSports বেটিং টিপস বা কৌশলগুলিতে মনোযোগ দিতে হবে। একটি eSports ইভেন্ট চয়ন করুন যা আপনি আগ্রহী, একটি পছন্দের বেটিং বাজার৷ এটি আপনার সর্বোত্তম স্বার্থেও যে আপনি আপনার নির্বাচনগুলি আপনার জন্য সঠিক কিনা তা নিশ্চিত করার জন্য প্রতিকূলতার দিকে মনোযোগ দিন৷

প্রথাগত বাজির বিপরীতে, eSports বেটিং হল ইন্টারেক্টিভ এবং লাইভ স্ট্রিমিং বৈশিষ্ট্য, বিশদ পরিসংখ্যান, সামাজিক মিডিয়া সম্প্রদায় এবং আরও অনেক কিছুর জন্য একটি দুর্দান্ত বেটিং অভিজ্ঞতা প্রদান করে৷ একাধিক জেনার, গেম এবং টুর্নামেন্টের সাথে, eSports বেটররা নিম্নলিখিতগুলিতে বাজি ধরতে পারে:

  • মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধের ক্ষেত্র (MOBA) যেমন Dota 2 এবং League of Legends
  • ফার্স্ট পারসন শুটার (FPS) যেমন কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ, কল অফ ডিউটি, ওভারওয়াচ এবং হ্যালো
  • ক্রীড়া সিমুলেটর যেমন FIFA এবং NBA 2K
  • যুদ্ধ রোয়াল যেমন PUBG, Fortnite বা CoD: Warzone
ইস্পোর্টস অনলাইনে কীভাবে বাজি ধরবেন
ক্রীড়া বইকি তুলনা

ক্রীড়া বইকি তুলনা

যেকোনো অনলাইন গেমিং অভিজ্ঞতায় eSports বুকীদের তুলনা করা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। বিভিন্ন ই-স্পোর্টস বুকিরা কী অফার করে তা বোঝা অনেকগুলি এস্পোর্টস বেট টিপসের মধ্যে একটি যা পন্টারদেরকে সচেতন পছন্দ করতে সাহায্য করার জন্য অনেক দূর এগিয়ে যায়। এটি আপনাকে পুরানোদের তুলনায় একটি ভাল গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য একটি নতুন বেটিং সাইট চয়ন করতে সহায়তা করতে পারে৷

ইস্পোর্টস ইভেন্টগুলি কভার করে শত শত বা এমনকি হাজার হাজার লাইসেন্সধারী বুকমেকারদের সাথে, এখানে কিছু কারণ রয়েছে যে কেন বেটকারীদের অনলাইন বেটিং শুরু করার আগে eSports বুকিদের তুলনা করতে উত্সাহিত করা উচিত।

  • বিভিন্ন eSports বেটিং প্ল্যাটফর্ম সম্পর্কে অন্য লোকেদের কী বলার আছে তা বেটকারীদের বুঝতে সাহায্য করে
  • বিভিন্ন সাইট দ্বারা কভার করা eSports ইভেন্টের বৈচিত্র্যের তুলনা করা এবং তাদের জন্য কোনটি সবচেয়ে উপযুক্ত তা বেছে নেওয়া বাজিকারীদের জন্য সহজ করে তোলে।
  • এইডস পন্টাররা eSports বই বেছে নেয় যেগুলি উদার বোনাস এবং প্রচার অফার করে
  • পন্টারদের বিভিন্ন ওয়েবসাইট দ্বারা অফার করা অর্থপ্রদানের পদ্ধতির তুলনা করতে এবং তাদের উপযুক্ততা মূল্যায়ন করার অনুমতি দেয়।
  • পন্টারদের আগে থেকেই একজন বুকমেকারের বিশ্বাসযোগ্যতা বা লাইসেন্সিং স্ট্যাটাস মূল্যায়ন করতে সাহায্য করে।

যেকোন গুরুতর ইস্পোর্টস প্লেয়ারের কখনই শুরু করার আগে eSports বুকিদের তুলনা করার গুরুত্ব উপেক্ষা করা উচিত নয়। যাইহোক, প্রশ্ন, সেরা eSports বেটিং সাইট কোনটি?, উত্তর দেওয়া কঠিন হতে পারে। পুরানো এবং নতুন উভয় ইস্পোর্টস বেটিং সাইটগুলিরই অনন্য শক্তি রয়েছে৷ অতএব, যথাযথ পরিশ্রম করা এবং আপনার গেমিং চাহিদা পূরণ করে এমন একটি eSports বেটিং সাইট বেছে নেওয়া আপনার দায়িত্ব।

ক্রীড়া বইকি তুলনা
Esports বাজি শব্দকোষ

Esports বাজি শব্দকোষ

আপনি মাধ্যমে sifting শুরু করার আগে অনলাইন esport bookmakers, সঠিক পরিভাষার সাথে নিজেকে পরিচিত করা আপনার সর্বোত্তম স্বার্থে। ইস্পোর্টস গেমিং শর্তাবলীর প্রলয়ে যে কোনও বহিরাগতের হারিয়ে যাওয়ার আশা করা হচ্ছে।

এখানে প্রচলিত অনলাইন ক্যাসিনো এবং eSports বিশেষভাবে বেটিং উভয় ক্ষেত্রেই সাধারণত অনলাইন বেটিং শিল্পে ব্যবহৃত পদগুলির একটি তালিকা রয়েছে৷

সাধারণ শর্তাবলী

  • খেলাধুলা - সহজ শব্দ ইলেকট্রনিক ক্রীড়া বর্ণনা
  • পান্টার/বেটর: যে ব্যক্তি জুয়া খেলে বা বাজি রাখে
  • বুকি - একজন বুকমেকার, স্পোর্টসবুক, বা স্পোর্টস বেটিং অপারেটরের একটি প্রতিশব্দ, মূলত ক্যাসিনো যা বিভিন্ন বাজারকে কভার করে
  • বাজি বাজার - এক ধরনের খেলা বা eSports বাজির সুযোগে একজন বুকি দ্বারা প্রদত্ত প্রতিকূলতার একটি নির্বাচন।
  • অস্বাভাবিক - একটি এলোমেলো ঘটনা বা একটি খেলা ঘটছে একটি ফলাফলের সম্ভাবনা বা সম্ভাবনা।
  • বাজি বোনাস - প্রচারমূলক অফার যা eSports বেটরদের নির্দিষ্ট বাজির প্রয়োজনীয়তা পূরণ করার পরে বিনামূল্যে অর্থ উপার্জন করতে দেয়।
  • বাজি ধরার প্রয়োজনীয়তা - একটি গুণক যা একজন খেলোয়াড়ের বোনাসের মাধ্যমে তাদের বোনাস জয় তুলে নেওয়ার জন্য কতবার খেলতে হবে তা প্রতিনিধিত্ব করে।
  • বেটিং কৌশল - একটি বিস্তৃত বেটিং সিস্টেম বা পন্থা যা একজন পন্টার তাদের বুকিদের উপর একটি প্রান্ত দিতে নিযুক্ত করে।
  • বাজি - একটি অপ্রত্যাশিত ঘটনার ফলাফলের উপর বাজি ধরার কাজ।
  • বাজি - একটি বাজি বাজি পরিমাণ.
  • টুর্নামেন্ট বিজয়ী - ক দলের উপর বাজি যেটা আপনার মনে হয় আসন্ন ইস্পোর্টস টুর্নামেন্ট জেতার সেরা সুযোগ।
  • টীম - পেশাদার খেলোয়াড়দের একটি গ্রুপ একটি eSports শিরোনামের জন্য একসাথে প্রতিদ্বন্দ্বিতা করছে।
  • স্ট্রিমার - একজন সক্রিয় গেমার স্ট্রিমিং প্ল্যাটফর্মে লাইভ গেমপ্লে সম্প্রচার করছে।
  • স্ট্রিমিং প্ল্যাটফর্ম - একটি স্ট্রীমার দ্বারা ব্যবহৃত একটি ওয়েবসাইট, প্রধানত প্লেয়ার বা ওয়েবসাইটগুলি গেমগুলি অফার করে, তাদের অনুগামীদের কাছে লাইভ ইস্পোর্টস প্লেয়ার সম্প্রচার করতে৷
Esports বাজি শব্দকোষ
Esports-নির্দিষ্ট শর্তাবলী

Esports-নির্দিষ্ট শর্তাবলী

  • কেডিএ - কে/ডি/এ হিসাবেও লেখা হয় যথাক্রমে কিল স্কোর, মৃত্যু নেওয়া এবং সহায়তার সংক্ষিপ্ত রূপ। এটি একটি খেলোয়াড়ের পারফরম্যান্সের উপর আলোকপাত করতে ব্যবহৃত হয়
  • Bo1, Bo2, Bo4 - সংক্ষিপ্ত শব্দগুলি যা সেরা-এর-এক, সেরা-দুই, এবং সেরা-অফ-ফোর-এ অনুবাদ করা যেতে পারে।
  • CS:GO - ব্যাপক জনপ্রিয় প্রথম-ব্যক্তি গেমের আদ্যক্ষর, কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ।
  • DOTA 2 বা Dota 2 - ডিফেন্স অফ দ্য অ্যানসিয়েন্টস 2 অনলাইন যুদ্ধক্ষেত্র গেমের আদ্যক্ষর।
  • SCII বা SC2 - StarCraft II এর সংক্ষিপ্ত রূপ
  • একক নির্মূল বন্ধনী - এমন একটি টুর্নামেন্ট যেখানে পরাজিতদের বাদ দেওয়া হয় এবং অগ্রগতির কোন সুযোগ থাকে না।
  • ডাবল নির্মূল বন্ধনী- একটি টুর্নামেন্ট ফর্ম্যাট যা প্লেঅফের সময় খেলোয়াড়দের একটি অতিরিক্ত খেলা হারানোর বিধান দেয়। এর মানে হল যে পরাজিতরা সহকারী পরাজিতদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।
  • শটকলার - একজন খেলোয়াড় দলের কৌশল তৈরি করার জন্য অক্ষাংশ দিয়েছিলেন।
  • টুইচ- একটি নেতৃস্থানীয় লাইভ স্ট্রিমিং পরিষেবা যা বিশেষ করে eSports-এ ফোকাস করে৷
  • হাঃ হাঃ হাঃ - লিগ অফ লিজেন্ডসের আদ্যক্ষর। এই গেমটিকে আকস্মিকভাবে একটি হিসাবেও উল্লেখ করা হয় কিংবদন্তি ইস্পোর্টস গেমিং সার্কেলে।
Esports-নির্দিষ্ট শর্তাবলী