Esports বেটিং এর জন্য Cryptocurrencies ব্যবহার করা

Crypto Betting

2022-11-10

ক্রিপ্টোকারেন্সি এখন অনেকের মুখেই আছে। যত বেশি মানুষ এই ডিজিটাল মুদ্রাগুলি সম্পর্কে জানবে, তত বেশি তারা ব্যবসায়িক এবং ব্যক্তিগত বিষয়গুলির জন্য ব্যবহার করার বিষয়ে উত্সাহী হয়ে উঠবে৷ যাইহোক, অন্য যেকোনো ভালো জিনিসের মতো, ক্রিপ্টোকারেন্সি বাজি তাদের অন্ধকার দিক আছে, বিশেষ করে যখন eSports বেটিং এর জন্য ব্যবহার করে। 

Esports বেটিং এর জন্য Cryptocurrencies ব্যবহার করা

ফিয়াট মুদ্রা থেকে স্থানান্তর করার কথা বিবেচনা করে বাজি উত্সাহীদের জন্য, এই ডিজিটাল কয়েনগুলির সাথে জুয়া খেলার সুবিধা এবং অসুবিধাগুলি বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ সৌভাগ্যক্রমে, এটি এই নিবন্ধের সারাংশ গঠন করে।

ক্রিপ্টোকারেন্সির সাথে জুয়া খেলার সুবিধা

গোপনীয়তা

অনলাইন বেটিং উত্সাহীরা জানেন যে সাধারণত ডেবিট এবং ক্রেডিট কার্ড থেকে ই-ওয়ালেট এবং প্রিপেইড কার্ড পর্যন্ত অর্থপ্রদানের বিকল্পগুলির একটি শালীন নির্বাচন রয়েছে৷ যাইহোক, একটি স্ট্যান্ডআউট সমস্যা এই পেমেন্ট পদ্ধতিগুলি সম্পূর্ণ বেনামী বা গোপনীয়তার গ্যারান্টি দিতে পারে না। অন্য কথায়, এগুলি ব্যবহার করার সময় জুয়াড়িদের কিছু ব্যক্তিগত তথ্য প্রকাশ করতে হবে আমানত পদ্ধতি

উদাহরণস্বরূপ, ধরুন ব্যবহারকারী গেমিং প্রদানকারীর সাথে তাদের ডেটা ভাগ করে না (যেমন ই-ওয়ালেটের ক্ষেত্রে)। সেক্ষেত্রে, তাদের অবশ্যই তাদের ব্যক্তিগত/আর্থিক তথ্যের কিছু অংশ মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের সাথে শেয়ার করতে হবে।

ক্রিপ্টোকারেন্সির সাথে, সমস্ত লেনদেন বেনামে থাকে। গোপনীয়তার স্তর যা eSports punters এবং অন্যান্য অনলাইন জুয়াড়িরা ব্যবহার করার সময় পায় বিটকয়েন, Ethereum, Litecoin, বা অন্য কোন ক্রিপ্টো সহজভাবে অপ্রতিদ্বন্দ্বী। যেসব দেশে জুয়া খেলা নিষিদ্ধ সেসব দেশের বাসিন্দারা তাদের অনলাইন কার্যক্রম খুঁজে পাওয়া যায় না তা নিশ্চিত করতে ক্রিপ্টোকারেন্সি পছন্দ করে।

দ্রুত লেনদেন

সমস্ত বেটর তাদের অনলাইন eSports বেটিং অ্যাকাউন্টে তাৎক্ষণিকভাবে জমা করতে এবং এখনই বাজি ধরা শুরু করতে সক্ষম হতে চায়। সর্বোপরি, এই কারণেই লোকেরা স্পোর্টসবুক এবং অন্যান্য অনলাইন জুয়া প্ল্যাটফর্মে সাইন আপ করে। তাই, একটি আমানত প্রক্রিয়া করা হয়নি বলে বাজি ধরার জন্য অপেক্ষা করা খুবই হতাশাজনক হতে পারে। 

যদিও বেশিরভাগ অর্থপ্রদানের পদ্ধতি দ্রুত, ক্রিপ্টো লেনদেন তাত্ক্ষণিক। উপরন্তু, ক্রেডিট কার্ড এবং ই-ওয়ালেটের মতো ক্রিপ্টো অর্থপ্রদান প্রক্রিয়াকরণে কোনো তৃতীয় পক্ষ জড়িত নয়। এটি লেনদেনের সময় কমিয়ে দেয়।

বর্ধিত নিরাপত্তা

অধিকাংশ eSports বেটিং সাইট নিরাপত্তাকে এত গুরুত্ব সহকারে নিন যে তারা গ্রাহকদের আর্থিক ডেটা কী এবং লকের অধীনে রয়েছে তা নিশ্চিত করতে কঠিন SSL এনক্রিপশন প্রযুক্তিতে প্রচুর বিনিয়োগ করে। যাইহোক, ক্রিপ্টোকারেন্সিগুলি ব্লকচেইন প্রযুক্তি নামে পরিচিত, যা SSL এনক্রিপশন থেকে উচ্চতর, ব্যবহার করে ডেটা সুরক্ষাকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যায়।

কোন অবস্থান সীমাবদ্ধতা

কিছু অর্থপ্রদানের সমাধান নির্দিষ্ট বিচারব্যবস্থা বা দেশে অনলাইন eSports বেটিং সাইটগুলিতে লেনদেন সীমাবদ্ধ করে। কিছু ক্ষেত্রে, একটি দেশে ব্যবহৃত অর্থপ্রদানের বিকল্প বা মুদ্রা জুয়া প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত নাও হতে পারে। 

তাছাড়া, এমন কিছু দেশ আছে যেখানে অনলাইন বাজি এবং জুয়া খেলা নিষিদ্ধ, যদিও একটি অফশোর জুয়া প্ল্যাটফর্ম এখনও সেই দেশগুলির জুয়াড়িদের স্বীকার করবে। ক্রিপ্টোকারেন্সির সাথে বাজি ধরা পন্টারদের এই সমস্ত বিধিনিষেধের কাছাকাছি যেতে সক্ষম করে, তাদের অবস্থান নির্বিশেষে বাজি ধরার অনুমতি দেয়।

বিশেষ বোনাস এবং প্রচার

অনেক eSport বেটিং সাইট বোনাস এবং প্রচার অফার ক্রিপ্টোকারেন্সির সাথে ডিপোজিট করা পান্টারদের লক্ষ্য করে বিশেষভাবে। যদিও এই গুডগুলি স্পোর্টসবুক থেকে স্পোর্টসবুকে পরিবর্তিত হয়, একটি ধ্রুবক হল যে এই বোনাসগুলির জন্য যোগ্য হওয়ার জন্য বেটকারীদের একটি ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করতে হবে। 

এটি জুয়াড়িদের ডিজিটাল মুদ্রা গ্রহণ করতে উৎসাহিত করে কারণ বিশ্ব ধীরে ধীরে ফিয়াট মুদ্রা থেকে দূরে সরে যাচ্ছে। যাইহোক, সবচেয়ে গুরুত্বপূর্ণ eSport বেটিং টিপসের মধ্যে একটি হল পন্টারদের অবশ্যই এই বোনাস এবং প্রচারের শর্তাবলী পরীক্ষা করতে হবে।

কনস

মান/অস্থিরতার ওঠানামা

ক্রিপ্টোকারেন্সি বাজারটি অস্থির, যার অর্থ কোন ক্রিপ্টোর দাম সতর্কতা ছাড়াই উভয় দিকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হতে পারে। উদাহরণস্বরূপ, একজন পান্টার তাদের $200 বিটকয়েনে রূপান্তর করতে পারে এবং তাদের eSport বেটিং অ্যাকাউন্টে অর্থ জমা করতে পারে, শুধুমাত্র এটি দেখতে যে তারা পরে প্রত্যাহার করলে বিটকয়েনের মান কমে গেছে। 

এই ক্ষেত্রে, বাজি ধরার ক্ষতি করতে হবে। অবশ্যই, এটি অন্য উপায়ে যেতে পারে এবং একটি লাভের ফলাফল হতে পারে, তবে সত্যটি রয়ে গেছে যে ক্রিপ্টোগুলি অস্থির।

সামান্য বা কোন সরকারী তদারকি

ক্রিপ্টোকারেন্সি বাজার কোনো কর্তৃপক্ষ বা সরকারের নিয়ন্ত্রণে কাজ করে না। এর অর্থ হল ব্যবহারকারীদের কাছে তাদের অর্থের সাথে সমস্যা হওয়ার ক্ষেত্রে খুব কম বিকল্প রয়েছে। যাইহোক, এর অর্থ এই নয় যে ক্রিপ্টোকারেন্সি ইস্পোর্ট বেটিং সাইটগুলি লাইসেন্স ছাড়াই কাজ করে৷ 

অবশ্যই, তাদের মধ্যে একটি ভাল সংখ্যক লাইসেন্সপ্রাপ্ত এবং নিয়ন্ত্রিত। এমনকি যারা পারমিট ব্যতীত তারা এখনও প্রকৃত হতে পারে, শুধুমাত্র পন্টাররা সুযোগের জন্য কিছু ছেড়ে দিতে চায় না।

নো টেক ব্যাকস

একবার একজন বেটর তাদের ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটে তহবিল পাঠিয়ে দিলে, তা চলে যায়। ভুল ঠিকানায় টাকা পাঠালে কোনো উপায় নেই। এটি এমন একটি ক্ষেত্র যেখানে পেপ্যাল এবং ক্রেডিট কার্ডের মতো অর্থপ্রদানের পদ্ধতিগুলি ক্রিপ্টো অর্থপ্রদানকে ছাড়িয়ে যায়। 

তাই, ক্রিপ্টো দিয়ে খেলার সময় জুয়াড়িদের অতিরিক্ত সতর্ক থাকতে হবে। মানিব্যাগের ঠিকানা অবশ্যই সঠিকভাবে ক্যাপচার করতে হবে।

মোড়ক উম্মচন

2009 সালে ক্রিপ্টোকারেন্সি তার প্রথম আবির্ভাবের পর থেকে অনেক দূর এগিয়েছে৷ হ্যাঁ, গেমিং প্রদানকারীরা অর্থ উপার্জনের ব্যবসায় রয়েছে, এবং আরও বেশি সংখ্যক সাইট ক্রিপ্টো গ্রহণ করার সাথে সাথে, প্রদানকারীরা ধীরে ধীরে কিন্তু নিশ্চিতভাবে তাদের গ্রাহকরা সবচেয়ে বেশি যা চান তার দিকে ফোকাস সরিয়ে নিচ্ছে৷ এবং যদিও ক্রিপ্টোকারেন্সিতে সুবিধা এবং অসুবিধা উভয়ই থাকে, আগেরটি তাদের জুয়াড়িদের কাছে আকর্ষণীয় করে তোলে।

সর্বশেষ সংবাদ

Esports বেটিং অডস এর মৌলিক বিষয়
2022-12-01

Esports বেটিং অডস এর মৌলিক বিষয়

খবর