Your Mobile Esports Betting Guide

মোবাইল ফোন আমাদের জীবনকে অনেকভাবে বদলে দিয়েছে। যদিও বেশিরভাগ লোকেরা এটিকে মঞ্জুর করে নেয়, আমরা যদি আমাদের মোবাইল ফোন হারিয়ে ফেলি তবে আমরা যে কাজগুলি করতে পারি তাতে আমরা গুরুতরভাবে সীমাবদ্ধ থাকব। এ কারণে আজকাল প্রায় সবার কাছেই মোবাইল ফোন রয়েছে।

মোবাইল ফোনের তৈরি সবচেয়ে বিশিষ্ট পরিবর্তনগুলির মধ্যে একটি হল গেমিং শিল্পে৷ মোবাইল গেমিং এবং মোবাইল এস্পোর্টগুলি দ্রুত গতিতে জনপ্রিয় হয়ে উঠছে, যার ফলে আরও বেশি লোক মোবাইল এস্পোর্টস বাজিতে স্থানান্তরিত হয়েছে। মোবাইল এস্পোর্টস বেটিং সম্পর্কে আপনার যা জানা দরকার তার সমস্ত কিছু এখানে আমাদের গ্রহণ করা হয়েছে।

মোবাইল এস্পোর্টস কি?

মোবাইল এস্পোর্টস কি?

Esports ভিডিও গেমের জন্য প্রতিযোগিতার একটি ফর্ম। বিশ্বজুড়ে দক্ষ গেমাররা একত্রিত হয় এবং বড় কোম্পানি দ্বারা আয়োজিত একটি প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে।

উদাহরণস্বরূপ, DPC টুর্নামেন্ট সিরিজটি জনপ্রিয় গেম Dota 2 এর জন্য। এই ইকোসিস্টেম যেখানে গেমাররা একে অপরের সাথে প্রতিযোগিতা করে বড় আকারের টুর্নামেন্ট এবং প্রতিযোগিতা esports বলা হয়।

যেহেতু esports মূলত ভিডিও গেম, তাই প্রতিযোগীরা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে esports ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে। এই ডিভাইসগুলিতে কম্পিউটার বা গেমিং কনসোল থাকতে পারে।

যখন মোবাইল এস্পোর্টের কথা আসে, তখন এটি কেবল মোবাইল গেমগুলির জন্য এস্পোর্টস দৃশ্য। মোবাইল গেমিং টুর্নামেন্ট এবং একটি মোবাইল গেমের প্রতিযোগিতার জন্য, সমস্ত প্রতিযোগীকে একটি কম্পিউটার বা ভিডিও গেম কনসোলের পরিবর্তে একটি ফোন ব্যবহার করতে হবে৷

সহজ কথায়, মোবাইল গেমিং এস্পোর্টস হল এস্পোর্টস ভিডিও গেম যা মোবাইল ডিভাইসে খেলা হয়, যেমন PUBG মোবাইল এবং কল অফ ডিউটি মোবাইল।

মোবাইল এস্পোর্টস কি?
মোবাইল এবং রেগুলার এস্পোর্টস গেমের মধ্যে পার্থক্য

মোবাইল এবং রেগুলার এস্পোর্টস গেমের মধ্যে পার্থক্য

যদিও এটা সত্য যে বেশ কিছু মোবাইল গেম এস্পোর্টস পিসি গেমের উপর ভিত্তি করে তৈরি হয় এবং সেগুলি দেখতে অনেকটা তাদের পিসি সংস্করণের মতই, মোবাইল এস্পোর্টস গেমগুলি অনেক উপায়ে নিয়মিত এস্পোর্টস গেম থেকে আলাদা।

প্রথমত, ভিজ্যুয়াল সম্পর্কে কথা বলা যাক। যেহেতু মোবাইল ফোনে চাহিদাপূর্ণ পিসি গেমগুলি পরিচালনা করতে সক্ষম হওয়ার মতো শক্তি নেই, তাই এসপোর্টস মোবাইল গেমগুলিতে অনেক কম মানের গ্রাফিক্স থাকে। এমনকি যদি আমরা পাঁচ বছর আগের একটি নিয়মিত এস্পোর্টস গেমের সাথে সর্বশেষ মোবাইল স্পোর্টস গেমের তুলনা করি, পার্থক্যটি অবিলম্বে স্পষ্ট হবে।

দ্বিতীয়ত, মেকানিক্স আছে। শ্যুটিং, নড়াচড়া ইত্যাদির ক্ষেত্রে মোবাইল এস্পোর্টস গেমের বিভিন্ন মেকানিক্স থাকে। নিয়মিত অস্ত্রের বুলেট ড্রপ এবং রিকোয়েল PUBG মোবাইল সংস্করণের তুলনায় অনেক বেশি।

মোবাইল প্রতিযোগিতামূলক গেমগুলির আরেকটি প্রধান পার্থক্য হল যে মোবাইল এস্পোর্টস গেমগুলি একটি টাচস্ক্রিন দ্বারা নিয়ন্ত্রিত করার জন্য ডিজাইন করা হয়েছে। অন্যদিকে, নিয়মিত গেমগুলি হয় একটি কন্ট্রোলার দ্বারা বা একটি মাউস এবং কীবোর্ড কম্বো দ্বারা নিয়ন্ত্রিত হয়।

মোবাইল এবং রেগুলার এস্পোর্টস গেমের মধ্যে পার্থক্য
বেট করার জন্য সেরা মোবাইল এস্পোর্টস গেম

বেট করার জন্য সেরা মোবাইল এস্পোর্টস গেম

সেখানে প্রচুর মোবাইল এস্পোর্টস গেম রয়েছে। এখানে কিছু সেরা মোবাইল এস্পোর্টস গেম রয়েছে যেগুলিতে আপনি বাজি রাখতে পারেন৷

চুলা পাথর

চুলা পাথর এটি এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় মোবাইল এস্পোর্টস গেমগুলির মধ্যে একটি। শুধু তাই নয়, এটি 2014 সালে শুরু হওয়া প্রাচীনতম মোবাইল এস্পোর্টস গেমগুলির মধ্যে একটি।

Hearthstone হল ব্লিজার্ড দ্বারা তৈরি একটি কার্ড গেম। হার্থস্টোনের এত বিশাল এবং সফল প্রতিযোগিতামূলক দৃশ্যের কারণ হল যে ব্লিজার্ড একটি এস্পোর্টস ফোকাস মাথায় রেখে গেমগুলি বিকাশ করে।

PUBG মোবাইল

এর পরেই রয়েছে PUBG মোবাইল৷ মোবাইল ভিডিও গেমের জন্য একটি এস্পোর্টস দৃশ্য তৈরি করার বেশিরভাগ কৃতিত্ব PUBG মোবাইলকে দায়ী করা যেতে পারে। বেশিরভাগ লোকেরা PUBG মোবাইলের জন্য এস্পোর্টগুলিকে প্রথম সত্যিকারের মোবাইল এস্পোর্টস গেম হিসাবে বিবেচনা করে।

PUBG মোবাইল মূলত জনপ্রিয় এস্পোর্টস শিরোনাম PlayerUnknown's Battlegrounds এর একটি মোবাইল সংস্করণ। PUBG মোবাইলটি Tencent Games দ্বারা তৈরি করা হয়েছিল, এবং এটি 2018 সালের মার্চ মাসে আবার চালু হয়েছিল৷ তারপর থেকে, এটি সেরা প্রতিযোগিতামূলক মোবাইল গেমের দৃশ্যে প্রচুর গেমারকে আকৃষ্ট করেছে৷

গ্যারেনা ফ্রি ফায়ার

সম্ভবত একমাত্র গেমগুলির মধ্যে একটি যা PUBG মোবাইলের জনপ্রিয়তার সাথে মেলে বা অতিক্রম করতে পারে, তা হল Garena Free Fire। গারেনা ফ্রি ফায়ার 2017 সালে আবার চালু হয়েছিল, এবং এটি কার্যত জনপ্রিয়তায় বিস্ফোরিত হয়েছিল। গ্যারেনা ফ্রি ফায়ার প্রতিযোগিতার দর্শক সংখ্যা নিয়মিতভাবে 2 মিলিয়নেরও বেশি দর্শকদের অতিক্রম করে।

ফ্রি ফায়ার PUBG মোবাইলের সাথে বেশ সাদৃশ্যপূর্ণ, তবে এতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা মোবাইল গেমাররা আকৃষ্ট হয়। ফ্রি ফায়ার এবং PUBG মোবাইলের মধ্যে আরেকটি জিনিস যা সাধারণ তা হল এই দুটি গেমই মধ্য ও পূর্ব এশিয়া, বিশেষ করে ভারত এবং চীনে সর্বাধিক জনপ্রিয়।

কল অফ ডিউটি মোবাইল

ব্যাটেল রয়্যাল গেমগুলি মোবাইল ডিভাইসের জন্য বাম এবং ডানে চালু হওয়ার সাথে সাথে, একটি ফার্স্ট-পারসন শ্যুটার গেমের একটি মারাত্মক প্রয়োজন ছিল যেটিতে ডেথম্যাচের মতো ঐতিহ্যগত মোড রয়েছে। এখানেই কল অফ ডিউটি মোবাইল কার্যকর হয়।

কল অফ ডিউটি মোবাইল এই মুহূর্তে মোবাইল ডিভাইসের জন্য সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতামূলক প্রথম-ব্যক্তি শ্যুটারগুলির মধ্যে একটি। এটিতে একটি বিশাল এস্পোর্টস দৃশ্যও রয়েছে।

এটি এই গেমগুলি যেখানে আপনি মোবাইল এস্পোর্টে সবচেয়ে বেশি অ্যাকশন দেখতে পাবেন। সুতরাং, আপনার বাজি ধরার জন্য এই গেমগুলির মধ্যে একটি বেছে নেওয়া উচিত।

যদিও এই সমস্ত গেমগুলি দুর্দান্ত বিকল্প, বাজি ধরার জন্য একটি একক গেম বেছে নেওয়া এমন কিছু যা আপনাকে নিজেরাই সিদ্ধান্ত নিতে হবে। যে গেমটি সম্পর্কে আপনি সবচেয়ে বেশি জানেন এবং এটি খেলেছেন সেটি বেছে নিন।

বেট করার জন্য সেরা মোবাইল এস্পোর্টস গেম
মোবাইল এস্পোর্টস বেটিং অডস সম্পর্কে আপনার যা জানা দরকার

মোবাইল এস্পোর্টস বেটিং অডস সম্পর্কে আপনার যা জানা দরকার

Esports বাজি মতভেদ মোবাইল এস্পোর্টে বাজি হল একটি ফলাফল ঘটার সম্ভাবনা উপস্থাপন করার একটি উপায়। উদাহরণস্বরূপ, ধরা যাক যে PUBG মোবাইলের জন্য একটি এস্পোর্টস ম্যাচ চলছে। যদি একটি নির্দিষ্ট স্কোয়াড খেলায় খুব ভালো হয় এবং ম্যাচ জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে মনে করা হয়, তাহলে সেই স্কোয়াডের জেতার সম্ভাবনা বেশি।

যাইহোক, যদি কোনো ফলাফল হওয়ার সম্ভাবনা বেশি থাকে, তাহলে আপনি এতে বাজি ধরে এবং বাজি জিতে যে রিটার্ন পাবেন তাও তুলনামূলকভাবে কম হবে।

তিনটি প্রধান উপায় রয়েছে যা মোবাইল এস্পোর্টস বাজিতে প্রতিকূলতাকে উপস্থাপন করা হয়, যথা দশমিক, ভগ্নাংশ এবং আমেরিকান। দশমিক বিন্যাসে, মতভেদগুলিকে একটি সংখ্যা এবং 2.5 বা 4.6 এর মতো একটি দশমিক দিয়ে উপস্থাপন করা হয়। ভগ্নাংশের বিন্যাসে, মতভেদগুলিকে 1/5 বা 2/4 এর মতো ভগ্নাংশ হিসাবে উপস্থাপন করা হয়। অবশেষে, আমেরিকান মতভেদগুলিকে একটি সংখ্যা সহ একটি ইতিবাচক চিহ্ন বা একটি সংখ্যা সহ একটি নেতিবাচক চিহ্ন দ্বারা প্রতিনিধিত্ব করা হয়, যেমন +150 বা -200৷

প্রতিকূলতার প্রতিনিধিত্ব করার সমস্ত ভিন্ন উপায় ম্যাচ সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করে। যাইহোক, নিয়মিত মধ্যে মতভেদ কোন পার্থক্য নেই অনলাইন esports বাজি এবং মোবাইল এস্পোর্টস বাজি।

মোবাইল এস্পোর্টস বেটিং অডস সম্পর্কে আপনার যা জানা দরকার
কেন মোবাইল এস্পোর্টস বেটিং জনপ্রিয়?

কেন মোবাইল এস্পোর্টস বেটিং জনপ্রিয়?

মোবাইল গেমিং এমন কিছু করেছে যা গেমিংয়ের অন্যান্য ফর্মগুলি কখনই কার্যকরভাবে পরিচালনা করতে পারেনি, যা হল এমন একটি শ্রোতা থেকে বিপুল সংখ্যক খেলোয়াড়কে আকৃষ্ট করা যাদের গেমিংয়ের প্রতি কোন আগ্রহ ছিল না এবং তারা কখনও ভিডিও গেম কনসোল বা একটি গেমিং পিসি স্পর্শ করেনি। কিভাবে মোবাইল গেমিং এটা করতে?

ঠিক আছে, এর প্রধান কারণ হ'ল লোকেরা ভিডিও গেম কনসোল বা গেমিং পিসিতে অর্থ ব্যয় করতে পছন্দ করে না। যাইহোক, তারা একটি মোবাইল ফোনে অর্থ ব্যয় করে কারণ এটি একটি পিসি বা গেমিং কনসোল যা করতে পারে তার চেয়ে অনেক বেশি করে। একবার যে ব্যক্তি কখনও প্রতিযোগিতামূলক গেম খেলেনি সে তাদের মোবাইল ফোনে একটি এস্পোর্টস গেম চেষ্টা করে দেখে, তারা অবিলম্বে এটিতে আবদ্ধ হয়ে যায়।

মোবাইল এস্পোর্টের জনপ্রিয়তার এই বৃদ্ধি আসলে মোবাইল এস্পোর্টস বাজির জনপ্রিয়তা বৃদ্ধির কারণ। মোবাইল এস্পোর্টে প্রচুর লোক ঢালাও করছে। মোবাইল এস্পোর্টস বেটিং এত জনপ্রিয় হওয়ার আরেকটি কারণ হল উত্তেজনা।

এস্পোর্টস দৃশ্যে প্রবেশকারী নতুন খেলোয়াড়রা এমন কিছু করছে যা আগে কেউ দেখেনি। এটি মোবাইল এস্পোর্টগুলিকে অতি উত্তেজনাপূর্ণ করে তোলে। এটি মোবাইল এস্পোর্ট বাজিকে আরও বেশি উত্তেজনাপূর্ণ করে তোলে কারণ আপনার অর্থ লাইনে রয়েছে।

কেন মোবাইল এস্পোর্টস বেটিং জনপ্রিয়?
মোবাইল বনাম নিয়মিত এস্পোর্টস বেটিং

মোবাইল বনাম নিয়মিত এস্পোর্টস বেটিং

মোবাইল এস্পোর্ট এবং নিয়মিত এস্পোর্টের মধ্যে যেমন বেশ কিছু পার্থক্য রয়েছে, তেমনি মোবাইল এস্পোর্টগুলিতে বাজি ধরাও আলাদা নিয়মিত esports উপর বাজি. যাইহোক, পার্থক্য আসলে বাজি প্রক্রিয়ার মধ্যে নয়।

নিয়মিত এস্পোর্টের মতোই, মোবাইল এস্পোর্টগুলিতে বাজি ধরতে, আপনাকে একটি বুকমেকারের কাছে যেতে হবে, একটি মোবাইল এস্পোর্টস ইভেন্টের ফলাফলের সম্ভাবনাগুলি পরীক্ষা করে দেখতে হবে এবং তারপরে একটি বাজি ধরতে হবে। যাইহোক, গেমগুলির মধ্যেই পার্থক্য তৈরি হতে শুরু করে কারণ মোবাইল গেমিং নিয়মিত গেমিংয়ের চেয়ে অনেক আলাদা।

প্রধান পার্থক্য হল অনুমানযোগ্যতা। মোবাইল এস্পোর্টস বেটিং নিয়মিত এস্পোর্টস গেমের জন্য বাজি ধরার চেয়ে অনেক বেশি অপ্রত্যাশিত হতে পারে। এর একটি কারণ হল যে মোবাইল এস্পোর্টগুলি বর্তমানে নিয়মিত এস্পোর্টগুলির তুলনায় তার প্রাথমিক পর্যায়ে রয়েছে। বিশ্বজুড়ে দুর্দান্ত গেমাররা পপ আপ করছে, এবং আপনি কখনই জানেন না যে কখন একজন আন্ডারডগ এস্পোর্টস দৃশ্যের সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে জিততে পারে।

দ্বিতীয়ত, মোবাইল এস্পোর্টগুলি একে অপরের সাথে সমস্ত গেমারকে সংযুক্ত করতে বেতার সংযোগ ব্যবহার করে। সংযোগগুলি উচ্চ মানের হলেও, বেতার সংযোগগুলি কখনই নির্ভরযোগ্য নয়৷ ওয়্যারলেস সংযোগে অস্থিরতার কারণে ফলাফল পরিবর্তন হতে পারে। একজন খেলোয়াড় পিং সুবিধা পেতে পারে যখন অন্যজন পিছিয়ে থাকার কারণে হারাতে পারে। যদিও এটি সাধারণ নয়, এটি নিয়মিত এস্পোর্টের চেয়ে বেশি সাধারণ।

মোবাইল বনাম নিয়মিত এস্পোর্টস বেটিং
মোবাইলে Esports বেটিং

মোবাইলে Esports বেটিং

মোবাইল ব্যবহার করে esports-এ বাজি রাখার জন্য, সবার আগে, আপনাকে মোবাইল বেটিং অ্যাপ আছে এমন বুকিদের খুঁজে বের করতে হবে। এর পরে, আপনাকে নিশ্চিত করতে হবে যে সেগুলি বৈধ এবং নিরাপদ। আপনি তাদের জন্য পর্যালোচনা চেক আউট করে তা করতে পারেন.

একটি বেটিং অ্যাপ খুঁজে পাওয়ার পরে, অ্যাপটি ডাউনলোড করুন এবং বুকমেকারের সাথে নিবন্ধন করুন। একবার আপনি নিবন্ধিত হয়ে গেলে, আপনাকে ব্যবহার করে কিছু আমানত করতে হবে আমানত পদ্ধতি বুকমেকারে উপলব্ধ। এর পরে, যা করতে বাকি থাকে তা হল আপনার পছন্দের একটি এস্পোর্টস ইভেন্টের সন্ধান করা এবং আপনার এইমাত্র জমা করা আমানতের সাথে একটি ফলাফলের উপর বাজি রাখা। একটি বাজি স্থাপন করার আগে মতভেদ কটাক্ষপাত নিশ্চিত করুন.

মোবাইলে বাজি ধরা দুর্দান্ত কারণ বুকমেকাররা সাধারণত একটি বেটিং অ্যাপ তৈরি করার সময় অনেক চিন্তাভাবনা করে। যেহেতু অ্যাপগুলি আধুনিক সময়ে বিকশিত হয়েছে এবং ওয়েবসাইটগুলি অনেক আগে তৈরি করা হয়েছিল, আপনি দেখতে পাবেন যে বেশিরভাগ বুকমেকারদের অ্যাপ রয়েছে যা তাদের ওয়েবসাইটের চেয়ে অনেক বেশি ব্যবহারকারী-বান্ধব।

আপনার মোবাইল ফোনে বাজি ধরাও অনেক বেশি আরামদায়ক। আপনি এমনকি আপনার বিছানায় এটি করতে পারেন. যাইহোক, এটি সব ব্যক্তিগত পছন্দ নিচে ফোঁড়া.

মোবাইলে Esports বেটিং