Best Esports Betting Payment Methods

গত কয়েক বছরে Esports এর বাজির জনপ্রিয়তা বাড়ছে। এর ফলে অসংখ্য বুকি বিভিন্ন ধরণের এস্পোর্ট বেটিং বাজারের অফার করে। বুকিরা এই শিল্পের জন্য বিভিন্ন অর্থপ্রদানের পদ্ধতি সরবরাহ করে। বিভিন্ন ধরনের ব্যাঙ্কিং বিকল্প থাকা তাদের আরও বৃহত্তর গ্রাহকদের কাছে পৌঁছাতে সাহায্য করে। 

সমস্ত অর্থপ্রদান পদ্ধতির তাদের অনন্য সুবিধা এবং অসুবিধা রয়েছে, যা একজন খেলোয়াড়ের পক্ষে সেরা বিকল্পটি বেছে নেওয়া কিছুটা কঠিন করে তুলতে পারে। যাইহোক, এই নিবন্ধটি esports bettors দ্বারা ব্যবহৃত কিছু জনপ্রিয় অর্থপ্রদানের বিকল্প এবং বিভিন্ন বিকল্পের মাধ্যমে ওজন করার জন্য নিযুক্ত মানদণ্ড হাইলাইট করবে।

Visa

ভিসা হল একটি ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার সিস্টেম যা ব্যাঙ্ক, বণিক, ভোক্তা এবং ব্যাঙ্কিং প্রতিষ্ঠানের মধ্যে সহজে লেনদেন করতে সাহায্য করে। এটি সারা বিশ্বে ব্যবহৃত সবচেয়ে সুবিধাজনক ডিজিটাল পেমেন্ট বিকল্পগুলির মধ্যে একটি। এমনকি লাইসেন্সপ্রাপ্ত বুকমেকাররাও ভিসাকে ডিপোজিট পদ্ধতি হিসেবে ব্যবহার করে তার একাধিক স্তরের সুরক্ষার জন্য ধন্যবাদ। 

আরো দেখুন...
MasterCard

মাস্টারকার্ড বিশ্বব্যাপী অনলাইন পেমেন্ট প্রক্রিয়াকরণের জন্য ব্যবহৃত শীর্ষ ক্রেডিট কার্ড নেটওয়ার্কগুলির মধ্যে একটি। বেশিরভাগ ইস্পোর্টস ক্যাসিনো মাস্টারকার্ড গ্রহণ করেছে কারণ এটি একটি নির্ভরযোগ্য এবং সুবিধাজনক অর্থপ্রদানের পদ্ধতি। প্লেয়াররা মাস্টারকার্ড ব্যবহার করে আমানত এবং উত্তোলনের মতো নিরাপদ ও নিরাপদ অর্থ স্থানান্তর করতে পারে। 

আরো দেখুন...
Bitcoin

বিটকয়েন হল এস্পোর্ট বাজির জন্য একটি সীমাহীন অর্থপ্রদানের বিকল্প, যা পক্ষগুলির মধ্যে বিভিন্ন পরিমাণে অর্থের নিরবিচ্ছিন্ন স্থানান্তরের অনুমতি দেয়। এটি সারা বিশ্বের বিভিন্ন শ্রেণীর মানুষের মধ্যে ডিজিটাল মুদ্রার একটি জনপ্রিয় রূপ। ব্যক্তি, সেইসাথে ব্যবসা, পণ্য এবং পরিষেবা কেনার জন্য বিটকয়েন ব্যবহার করতে পারে, যেমনটি প্রচলিত মুদ্রার ক্ষেত্রে। 

আরো দেখুন...
PayPal

PayPal হল আমেরিকান বহুজাতিক কোম্পানি PayPal Holdings, Inc-এর মালিকানাধীন একটি ডিজিটাল ওয়ালেট। 2021 Fortune 500 তালিকার 134তম কর্পোরেশন হল 2021 সালে বিশ্বের সবচেয়ে বড় ই-ওয়ালেট। PayPal প্রায় সব দেশেই পাওয়া যায় যেখানে অনলাইন মানি ট্রান্সফার সিস্টেম রয়েছে। . এটি স্পোর্টস বেটিং ওয়েবসাইট সহ বিভিন্ন অনলাইন বিক্রেতাদের কাছে একটি ফিতে স্থানান্তর পরিষেবা অফার করে৷

আরো দেখুন...
Paysafe Card

2000 সালে চার অস্ট্রিয়ান দ্বারা প্রতিষ্ঠিত, পেমেন্ট প্ল্যাটফর্মটি এখন ইউরোপ এবং উত্তর আমেরিকার বেশিরভাগ সহ 40 টিরও বেশি দেশে গ্রাহকদের আর্থিক পরিষেবা প্রদান করে। 2015 সালের মধ্যে, paysafecard ব্র্যান্ডটি Optimal Payments, একটি বহুজাতিক ডিজিটাল পেমেন্ট কোম্পানীতে যোগদান করে, যেটি Paysafe Group নিজেদেরকে পুনরায় ব্র্যান্ড করেছে। ইউরোপে, কোনও বহিরাগত ব্যাঙ্কিং অংশীদারের প্রয়োজন নেই, কারণ অর্থপ্রদান প্রদানকারীর সহায়ক সংস্থা আর্থিক লেনদেন করার জন্য লাইসেন্সপ্রাপ্ত। 

আরো দেখুন...
Neteller

Neteller হল একটি ইলেকট্রনিক মানি ট্রান্সফার পদ্ধতি যা বিভিন্ন অনলাইন ট্রেড অ্যাক্টিভিটিগুলিতে ব্যবহৃত হয়, যার মধ্যে অনলাইন স্পোর্টস বেটিং সাইট থেকে অর্থপ্রদান করা হয়। এটি একটি Net+ কার্ড ব্যবহার করে সরাসরি অর্থ উত্তোলন করতে বা ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই জাতীয় তহবিল স্থানান্তর করতে ব্যবহার করা যেতে পারে। পরিষেবাটি পেসেফ গ্রুপের মালিকানাধীন, একটি কোম্পানি যেটি নেটেলারের প্রাক্তন প্রতিযোগী স্ক্রিলকে অধিগ্রহণ করেছে। এটি 1999 সালে শপ স্থাপন করা প্রিমিয়ার ই-ট্রান্সফার পরিষেবাগুলির মধ্যে একটি৷ এটি কানাডায় তার কার্যক্রম শুরু করে কিন্তু 2004 সালে এটি আইল অফ ম্যান-এ স্থানান্তরিত হয়৷ স্ক্রিল অধিগ্রহণের পর, এটি বৃহত্তম ই-মানি ট্রান্সফার পরিষেবাগুলির মধ্যে একটি হয়ে ওঠে।

আরো দেখুন...
Skrill

Skrill হল একটি উল্লেখযোগ্য ডিজিটাল ওয়ালেট প্রদানকারী যা বিশ্বব্যাপী 130+ দেশে পরিবেশন করে। ব্যবহারকারীরা এর অর্থ স্থানান্তর পরিষেবাগুলি উপভোগ করে কারণ এটি দ্রুত, নির্ভরযোগ্য এবং ব্যবহার করা আশ্চর্যজনকভাবে অনায়াসে৷ এছাড়াও, এটি ব্যাঙ্ক ট্রান্সফার এবং ক্রেডিট ও ডেবিট কার্ড সহ প্রচুর অর্থপ্রদানের পদ্ধতি সমর্থন করে।

আরো দেখুন...
American Express

আমেরিকান এক্সপ্রেস (Amex) বিশ্বব্যাপী শীর্ষ 5 সর্বাধিক স্বীকৃত কার্ডের মধ্যে রয়েছে। মাস্টারকার্ড এবং ভিসা গ্রহণকারী অনলাইন ব্যবসায়ীরা সম্ভবত আমেরিকান এক্সপ্রেস গ্রহণ করে। এই অর্থ প্রদানের পদ্ধতিটি পর্যটন গন্তব্যে প্রচলিত। যদিও প্রধান ব্যাঙ্ক কার্ডগুলি ক্রেডিট অফারগুলিতে বিশেষজ্ঞ, আমেরিকান এক্সপ্রেস ভ্রমণকারীদের চেক এবং বীমার মতো অতিরিক্ত পরিষেবাগুলি অফার করে। 

আরো দেখুন...

Bank transfer

এস্পোর্টস বাজির জন্য নিরাপদ অর্থপ্রদানের পদ্ধতি

এস্পোর্টস বাজির জন্য নিরাপদ অর্থপ্রদানের পদ্ধতি

পান্টাররা অর্থ জমা বা উত্তোলনের জন্য একটি অর্থপ্রদানের চ্যানেল ব্যবহার করে আরামদায়ক হতে পারে যদি তারা নিশ্চিত হয় যে অর্থপ্রদানের পদ্ধতি নিরাপদ। সে জন্য তাদের নিরাপত্তা বৈশিষ্ট্য বিবেচনা করতে হবে। চেক করার জন্য কিছু নিরাপত্তা বৈশিষ্ট্য নিচে হাইলাইট করা হয়েছে।

জোড়া লাগানো

যেকোন উপলব্ধিশীল বাজিকরকে নিশ্চিত করা উচিত যে অর্থ প্রদানকারী সমস্ত আর্থিক এবং ব্যক্তিগত তথ্য এনক্রিপ্ট করে যাতে তাদের চোখ থেকে রক্ষা করা যায়। ব্যবহৃত এনক্রিপশন প্রযুক্তিও সর্বশেষ এবং সবচেয়ে নিরাপদ হওয়া উচিত।

প্রমাণীকরণ

বিবেচনা করার জন্য আরেকটি অপরিহার্য নিরাপত্তা বৈশিষ্ট্য হল প্রমাণীকরণ। সমস্ত বহির্গামী আমানত বা প্রত্যাহারের অনুরোধের যথাযথ প্রমাণীকরণের প্রয়োজন হওয়া উচিত যাতে অননুমোদিত ব্যক্তিরা খেলোয়াড়ের অ্যাকাউন্ট ব্যবহার করে লেনদেন না করে। দুই-ফ্যাক্টর প্রমাণীকরণ হল অনলাইন পেমেন্ট ব্যবসায়ী এবং ক্যাসিনো দ্বারা নিযুক্ত সবচেয়ে সাধারণ নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এটি উন্নত নিরাপত্তার জন্য প্রমাণীকরণ প্রক্রিয়ায় একটি অতিরিক্ত পদক্ষেপ প্রবর্তন করে।

পাসকোড

সাম্প্রতিক বছরগুলিতে পাসকোডগুলি বেশ সাধারণ হয়ে উঠেছে। এগুলি হল একটি অতিরিক্ত নিরাপত্তা পদক্ষেপ যাতে ব্যবহারকারীদের একটি অতিরিক্ত সুরক্ষিত পাসওয়ার্ড লিখতে হয়, যা সাধারণত অর্থ প্রদানকারীর দ্বারা ব্যবহারকারীর ইমেল বা ফোনে পাঠানো হয়।

নিরাপত্তা বৈশিষ্ট্যের পাশাপাশি, পান্টারদের আমানত প্রদানকারীর সাধারণ খ্যাতিও বিবেচনা করা উচিত। পেমেন্ট জালিয়াতির অসংখ্য ঘটনা ঘটেছে এমন একটি সম্ভবত এটির নিরাপত্তা বৈশিষ্ট্য নির্বিশেষে একটি ভাল বিকল্প হবে না।

এস্পোর্টস বাজির জন্য নিরাপদ অর্থপ্রদানের পদ্ধতি
কিভাবে একটি ব্যাংকিং পদ্ধতি নির্বাচন করুন

কিভাবে একটি ব্যাংকিং পদ্ধতি নির্বাচন করুন

ব্যাঙ্কিং পদ্ধতি বেছে নেওয়ার সময় Esports বেটরদের অনেকগুলি বিবেচনা করা উচিত যাতে তারা সেরাটা পায়। একটি জ্ঞাত বাছাই করার জন্য সামান্য গবেষণা কাজ প্রয়োজন হতে পারে। এখানে কিছু শীর্ষ বিবেচনা করা হয়েছে.

ক্রিপ্টো এস্পোর্টস বাজি সেখানকার সবচেয়ে জনপ্রিয় পেমেন্ট পদ্ধতিগুলির মধ্যে একটি। ক্রিপ্টোর সাথে এস্পোর্ট বাজি করার বেশ কিছু সুবিধা রয়েছে যা বাজিকররা উপভোগ করতে পারে। এই পদ্ধতি পরীক্ষা করতে ভুলবেন না.

লেনদেনের সীমা: লেনদেনের সীমা সেই পরিমাণকে বোঝায় যা পান্টাররা ব্যাঙ্কিং পদ্ধতির মাধ্যমে একদিনের মধ্যে বা যেকোনো একক লেনদেনে লেনদেন করতে পারে। এই বিবেচনার জন্য একজন পন্টারের ব্যাঙ্করোল প্রধান প্রভাবক ফ্যাক্টর হওয়া উচিত। উদাহরণস্বরূপ, উচ্চ রোলার বেটরদের শুধুমাত্র উচ্চ লেনদেনের সীমা আছে এমন ব্যাঙ্কিং বিকল্পগুলি বিবেচনা করা উচিত।

প্রত্যাহারের সময়: কিছু অর্থপ্রদানের পদ্ধতি সাধারণত নির্দিষ্ট দিনের নির্দিষ্ট ঘন্টা এবং সপ্তাহের কিছু দিনের মধ্যে তোলার সময় সীমাবদ্ধ করে। এই ধরনের কিছু punters বেশ অসুবিধাজনক হতে পারে. একই প্রত্যাহার প্রক্রিয়াকরণ সময় প্রযোজ্য. একটি ভাল বিকল্প সর্বনিম্ন প্রত্যাহার প্রক্রিয়াকরণের সময় অফার করে এবং যে কোনো সময় প্রত্যাহার করার অনুমতি দেয়।

নিরাপত্তা: নিরাপত্তা সম্ভবত সবচেয়ে সুস্পষ্ট বিবেচনা করা. খেলোয়াড়দের তাদের বিকল্পগুলি শুধুমাত্র ব্যাঙ্কিং পদ্ধতিতে সীমাবদ্ধ করা উচিত যা করা সমস্ত লেনদেনের জন্য সর্বোচ্চ নিরাপত্তার নিশ্চয়তা দেয়। একই গোপনীয়তা প্রযোজ্য.

ফি: আমানত বা উত্তোলনের জন্য যে পরিমাণ চার্জ করা হয় তাও খেলোয়াড়ের ব্যাঙ্কিং পদ্ধতির পছন্দকে প্রভাবিত করবে। অর্থপ্রদানের চ্যানেলগুলি যেগুলি কম ফি অফার করে, এমনকি কোনও ফিও নেই, সাধারণত বেশিরভাগ খেলোয়াড়দের দ্বারা বেশি পছন্দ হয়।

ব্যাংকিং বৈশিষ্ট্য: বিভিন্ন ব্যাংকিং পদ্ধতি বিভিন্ন আমানতের বৈশিষ্ট্য সহ আসে। Punters সবসময় সবচেয়ে সুবিধা ভোগ করার জন্য সবচেয়ে দরকারী এবং কার্যকরী বৈশিষ্ট্য অফার যেগুলি বেছে নেওয়া উচিত।

গ্রাহক সেবা: একটি ব্যাঙ্কিং পদ্ধতি বেছে নেওয়ার সময় পন্টাররা যে সব থেকে বেশি উপেক্ষিত বিবেচনা করে গ্রাহক পরিষেবা তার মধ্যে একটি। যদিও কিছু শীর্ষ ব্যাঙ্কিং প্রদানকারীর সাথে বিরল, সেখানে আমানত বা উত্তোলনের সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ধরনের সমস্যা সমাধানের জন্য গ্রাহক পরিষেবার সাথে মিথস্ক্রিয়া প্রয়োজন। Punters এইভাবে পেমেন্ট প্রদানকারী নির্বাচন করা উচিত যারা বন্ধুত্বপূর্ণ এবং পেশাদার গ্রাহক পরিষেবা অবিলম্বে অফার করে।

কিভাবে একটি ব্যাংকিং পদ্ধতি নির্বাচন করুন
কিভাবে esports উপর বাজি জন্য একটি আমানত করা

কিভাবে esports উপর বাজি জন্য একটি আমানত করা

esports এ বাজি জমা করার প্রক্রিয়া সাধারণত বেশ সহজবোধ্য, কিন্তু এটি বেশিরভাগই ব্যবহৃত ব্যাঙ্কিং পদ্ধতির উপর নির্ভর করে। কিছু ক্ষেত্রে, আমানত করার একাধিক উপায় আছে। উদাহরণস্বরূপ, আমানত পদ্ধতি বাজি সাইট বা ব্যাঙ্ক সাইট থেকে শুরু করা যেতে পারে। যাই হোক না কেন, লেনদেনের উপর চার্জ করা সম্ভাব্য ফি সহ ফলাফল সাধারণত একই থাকে।

eSports বেটিং সাইটগুলিতে PayPal ব্যবহার করা

পেপ্যাল হল অনেক পেমেন্ট অপশনের মধ্যে যা প্লেয়াররা এস্পোর্টস বাজির জন্য ডিপোজিট বা তোলার জন্য ব্যবহার করতে পারে। এটা আসে বিশেষ করে ক্ষেত্রে যে আন্তর্জাতিক বেটিং সাইটে esports উপর বাজি. অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করে জমা করার প্রক্রিয়া তুলনামূলকভাবে সহজ এবং দ্রুত। এখানে অনুসরণ করার পদক্ষেপ আছে.

প্রক্রিয়া

প্রথম ধাপ হল একটি বেটিং সাইটে লগ ইন করা বা একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করা যা PayPal ব্যাঙ্কিং পদ্ধতি গ্রহণ করে এবং esports অফার করে৷ প্লেয়ার তারপর ব্যাঙ্কিং পৃষ্ঠায় নেভিগেট করতে পারে এবং তারপর পেপ্যাল পেমেন্ট বিকল্পটি খুঁজে পেতে স্ক্রোল করতে পারে। পেপ্যাল ডিপোজিট বিকল্পে যাওয়ার প্রক্রিয়া ব্যবহারকারী ইন্টারফেসের উপর নির্ভর করে কিছু বেটিং সাইটে ভিন্ন হতে পারে।

পেপ্যাল ডিপোজিট বিকল্পে ক্লিক করার পরে, বেটিং সাইটটি একটি ফর্ম খুলতে হবে যেখানে পন্টারকে অবশ্যই তাদের বিবরণ পূরণ করতে হবে। বিশদ বিবরণের মধ্যে নাম, পেপ্যাল ইমেল ঠিকানা এবং পন্টার যে পরিমাণ অর্থ জমা করতে চায় তা অন্তর্ভুক্ত করে। বিশদটি সঠিক কিনা তা নিশ্চিত করার পরে, বেটিং সাইটটি পন্টারকে তাদের পেপাল অ্যাকাউন্টে পুনঃনির্দেশ করবে।

তখন পন্টারকে তাদের অ্যাকাউন্টে লগ ইন করতে হবে এবং জমা করতে এবং লেনদেন অনুমোদন করার জন্য যথেষ্ট তহবিল থাকতে হবে। যদি সবকিছু চেক আউট হয়, তাহলে পন্টারকে শুধুমাত্র পাসওয়ার্ড সহ তাদের শংসাপত্রগুলি ইনপুট করতে হবে এবং লেনদেনের অনুরোধ জমা দিতে হবে।

PayPal পেমেন্ট সাধারণত রিয়েল-টাইমে প্রক্রিয়া করা হয়। এর মানে হল যে লেনদেন প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার সাথে সাথেই জমা করা পরিমাণ প্লেয়ারের গেমিং অ্যাকাউন্টে প্রতিফলিত হওয়া উচিত।

কিভাবে esports উপর বাজি জন্য একটি আমানত করা
কেন এস্পোর্টস বেটিং এবং পেপ্যাল নিখুঁত অংশীদার

কেন এস্পোর্টস বেটিং এবং পেপ্যাল নিখুঁত অংশীদার

পেপ্যাল esports বেটিং এর জনপ্রিয় পেমেন্ট পদ্ধতির মধ্যে একটি। এটি PayPal Holdings, Inc নামে একটি আমেরিকান বহুজাতিক আর্থিক প্রযুক্তি কোম্পানির মালিকানাধীন। এই ই-ওয়ালেটটি বিভিন্ন মুদ্রায় লেনদেনের অনুমতি দেয়। পেমেন্ট সিস্টেম কার্যত সব দেশে উপলব্ধ.

এটি সবচেয়ে বড় কারণগুলির মধ্যে রয়েছে যেগুলি বেশিরভাগ বুকিদের কাছে এস্পোর্টস বেটিং মার্কেটে এটি একটি ব্যাঙ্কিং বিকল্প হিসাবে রয়েছে, কারণ এটি নিশ্চিত করে যে বেশিরভাগ পন্টার সহজেই এবং সুবিধাজনকভাবে অর্থ জমা করতে পারে। এখানে পেপ্যাল এত জনপ্রিয় অন্যান্য কারণ আছে.

  • ব্যবহারে সহজ: সমস্ত ডিপোজিট বিকল্পগুলির মধ্যে, পেপ্যাল ব্যবহার করা সবচেয়ে সহজ। এটি এত সহজ যে এমনকি esports বাজির নতুনরা এটি পছন্দ করে।
  • দ্রুত প্রক্রিয়াকরণ: PayPal ডিপোজিট রিয়েল-টাইমে করা হয়। এর অর্থ হল পন্টারদের তাদের বেটিং অ্যাকাউন্টে অর্থ পেতে প্রক্রিয়াকরণের জন্য অপেক্ষা করতে হবে না এবং এস্পোর্টস বেটিং উপভোগ করা চালিয়ে যেতে হবে।
  • নির্ভরযোগ্য নিরাপত্তা: পেপ্যাল এস্পোর্টস বাজির জন্য সবচেয়ে নিরাপদ অর্থপ্রদানের পদ্ধতিগুলির মধ্যে একটি। যতক্ষণ না তারা প্রাসঙ্গিক সতর্কতা অবলম্বন করে ততক্ষণ পন্টারদের স্ক্যামারদের কাছে অর্থ হারানোর বিষয়ে চিন্তা করার দরকার নেই।
  • আমানতের উপর শূন্য ফি: পেপ্যাল এস্পোর্টস বেটিং সাইটগুলিতে জমা করা অর্থের জন্য কোনও ফি নেয় না। Punters এইভাবে তাদের প্রয়োজন সঠিক পরিমাণ আমানত করতে পারেন. এটি তাদের ব্যাঙ্করোলগুলি আরও ভালভাবে পরিচালনা করতে সহায়তা করে।
কেন এস্পোর্টস বেটিং এবং পেপ্যাল নিখুঁত অংশীদার
কিভাবে পেপ্যাল ব্যবহার করে উইনিং উত্তোলন করা যায়

কিভাবে পেপ্যাল ব্যবহার করে উইনিং উত্তোলন করা যায়

সৌভাগ্যবান খেলোয়াড় যারা এস্পোর্টে বাজি ধরে এবং জয়ী হয় তাদের কাছে তাদের জয় আবার টিকিয়ে রাখার বা তুলে নেওয়ার বিকল্প থাকে। যারা উইনিং প্রত্যাহার করতে পছন্দ করেন তাদের বিবেচনা করার জন্য বিভিন্ন অর্থপ্রদানের বিকল্প রয়েছে। পেপ্যাল এখনও প্রত্যাহারের জন্য পন্টারদের দ্বারা পছন্দ করা সবচেয়ে সাধারণ বিকল্পগুলির মধ্যে একটি।

এর বেশিরভাগ কারণ প্রায় একই রকম যে কেন তারা আমানত করার জন্য এই অর্থপ্রদানের বিকল্পটি ব্যবহার করতে পছন্দ করে। একমাত্র প্রধান পার্থক্য হল যে পেপ্যালের মাধ্যমে প্রত্যাহার করা যথেষ্ট বেশি সময় নেয়, আমানতের বিপরীতে, সাধারণত তাত্ক্ষণিকভাবে প্রক্রিয়া করা হয়।

প্রত্যাহার প্রক্রিয়া

প্রত্যাহার প্রক্রিয়া শুরু করতে, পন্টারদের প্রথমে তাদের বেটিং অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। পরবর্তী গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল তাদের অ্যাকাউন্টে উপলব্ধ পরিমাণ পরীক্ষা করা। এটি অপরিহার্য কারণ এটি সর্বাধিক পরিমাণ নির্দেশ করে যা তারা তুলতে পারে। খেলোয়াড়রা তারপরে প্রত্যাহার পৃষ্ঠাতে নেভিগেট করতে পারে এবং প্রত্যাহারের বিকল্প হিসাবে পেপালকে বেছে নিতে পারে।

সাধারণত, প্রত্যাহারের প্রক্রিয়া শুরু হওয়ার আগে পণ সাইটটিতে খেলোয়াড়দের কিছু তথ্য পূরণ করতে হবে। এটি বিশেষ করে প্রথমবার তোলার জন্য। খেলোয়াড়দের অবশ্যই পেপ্যাল অ্যাকাউন্টের বিষয়ে বিশদ পূরণ করতে হবে কোন বুকিকে উত্তোলিত তহবিল স্থানান্তর করতে হবে।

তাদের অবশ্যই প্রত্যাহার করার পরিমাণ নির্দেশ করতে হবে। লক্ষণীয় কিছু হল যে বেটিং অ্যাকাউন্টের ব্যালেন্সে প্রতিফলিত পরিমাণ সাধারণত কিছু ক্ষেত্রে উত্তোলন করা যায় এমন পরিমাণ নয়। কিছু বুকি প্রত্যাহার-প্রসেসিং ফি নেয়, যা বিবেচনা করতে হবে।

প্রক্রিয়াকরণের সময়

বিভিন্ন বুকিদের মধ্যে প্রক্রিয়াকরণের সময়ও পরিবর্তিত হয়। এর কারণ হল তারা জমা দেওয়া প্রত্যাহারের অনুরোধগুলি যাচাই করতে এবং অনুমোদন করতে বিভিন্ন সময় নেয়। যাইহোক, একবার বুকিরা প্রত্যাহারের অনুরোধ অনুমোদন করলে, পেপ্যাল সাধারণত লেনদেন প্রক্রিয়া সম্পূর্ণ করতে খুব কম সময় নেয়।

অনুমোদিত লেনদেনের পরিমাণ বুকির নেওয়া সময়কে প্রভাবিত করতে পারে। বেটিং সাইটগুলির জন্য যেগুলি দ্রুত প্রত্যাহার লেনদেনের সময় অফার করে, পান্টাররা সাধারণত 24 ঘন্টার মধ্যে তাদের অ্যাকাউন্টে তহবিল তুলে নেয়৷

কিভাবে পেপ্যাল ব্যবহার করে উইনিং উত্তোলন করা যায়
ইস্পোর্টস বাজির জন্য সেরা অর্থপ্রদানের পদ্ধতি

ইস্পোর্টস বাজির জন্য সেরা অর্থপ্রদানের পদ্ধতি

এস্পোর্টস বাজির জন্য রেটিং প্রদানের বিকল্পগুলি বেশ সহজ নয়। এটি এমন অসংখ্য বিবেচনার কারণে যা তৈরি করা দরকার, যার বেশিরভাগই আলাদা করা কিছুটা কঠিন হতে পারে। যাইহোক, প্রতিটি অর্থপ্রদানের বিকল্পের জন্য বেশ কিছু জিনিস আলাদা, যেগুলি দুর্দান্ত সূচক হিসাবে ব্যবহার করা যেতে পারে।

প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিবেচনা হল অর্থপ্রদানের বিকল্পটি বৈধ কিনা। এর কারণ হল শিল্পে অসংখ্য অর্থপ্রদানের পদ্ধতি উদ্ভূত হচ্ছে, যা স্ক্যামিং পান্টারদের মূল উদ্দেশ্য নিয়ে সেট করা হয়েছে। সেই কারণে, কেবলমাত্র পেমেন্টের বিকল্পগুলি যেগুলি বৈধভাবে নিবন্ধিত এবং ব্যাংকিং পরিষেবা প্রদানের জন্য লাইসেন্সপ্রাপ্ত তা রেটিংগুলিতে বিবেচনা করা হয়৷

ব্যাঙ্কিং বিকল্পগুলিকে র‌্যাঙ্ক করার জন্য অন্যান্য বিবেচনার জন্য, ডিপোজিট পদ্ধতির বিস্তৃত জ্ঞান এবং খেলোয়াড়দের অভিজ্ঞতা যেমন তাদের প্রতিক্রিয়া এবং পর্যালোচনাগুলি র‌্যাঙ্কিংয়ে সাহায্য করে। অন্যান্য কিছু কারণের উপর ভিত্তি করে পর্যালোচনা ব্যাঙ্কিং বিকল্পগুলি নীচে হাইলাইট করা হয়েছে৷

অ্যাক্সেসযোগ্যতা: অর্থপ্রদানের বিকল্পে অ্যাক্সেসযোগ্যতা একটি বরং সুস্পষ্ট র‌্যাঙ্কিং ফ্যাক্টর। এর কারণ হল পন্টাররা সাধারণত ডিপোজিট বিকল্পগুলি বেছে নেবে যা তাদের কাছে অ্যাক্সেসযোগ্য নয়। এখতিয়ার সংক্রান্ত সমস্যাগুলির মতো কারণগুলির দ্বারা অ্যাক্সেসযোগ্যতা প্রভাবিত হতে পারে। একটি ব্যাঙ্কিং পদ্ধতি যত বেশি অ্যাক্সেসযোগ্য, এটির র‍্যাঙ্ক তত বেশি।

নিরাপত্তা: আগেই উল্লেখ করা হয়েছে, অর্থপ্রদানের বিকল্পগুলি সন্ধান করার সময় এস্পোর্ট পন্টারদের বিবেচনা করা অপরিহার্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি সুরক্ষা। সেই কারণে, সেরা নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি অফার করে এমন অর্থপ্রদানের বিকল্পগুলিকে উচ্চতর স্থান দেওয়া হয়েছে৷ একই গোপনীয়তা বৈশিষ্ট্য প্রযোজ্য. র‍্যাঙ্কিংগুলি সাধারণত ক্ষুদ্রতম বিবরণে আসে কারণ বেশিরভাগ অর্থপ্রদানের বিকল্পগুলি উপলব্ধ প্রায় সমস্ত সেরা সুরক্ষা বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করে৷

প্রদানকারীদের মধ্যে জনপ্রিয়তা: বেশিরভাগ এস্পোর্টস বেটিং সাইটগুলি সাধারণত জনপ্রিয়তার উপর ভিত্তি করে জমা দেওয়ার বিকল্পগুলি অফার করে। জনপ্রিয়তা গুণমান এবং নির্ভরযোগ্যতার ইঙ্গিত হিসাবে ব্যবহার করা যেতে পারে। অর্থপ্রদানের বিকল্পগুলি যেগুলি প্রদানকারীদের মধ্যে আরও জনপ্রিয় তাই উচ্চতর রেট পাওয়ার যোগ্য৷

গ্রাহক সমর্থন: পেমেন্ট পদ্ধতি র‌্যাঙ্কিং করার সময় বিবেচনা করার আরেকটি অপরিহার্য বিষয় হল গ্রাহক পরিষেবা। অর্থপ্রদানের পদ্ধতিগুলি যেগুলি দুর্দান্ত গ্রাহক পরিষেবা অফার করে সেগুলি সাধারণত দুর্বল বা কোনও গ্রাহক সহায়তা অফার করে না এমনগুলির চেয়ে উচ্চতর হওয়া উচিত৷ পেশাদারিত্ব, প্রাপ্যতা এবং গ্রাহক সহায়তা চ্যানেলগুলি গ্রাহক পরিষেবা র‌্যাঙ্কিংয়ের জন্য ব্যবহৃত কিছু বিবেচ্য বিষয়।

ব্যবহারকারী ইন্টারফেস: পেমেন্ট পদ্ধতির ব্যবহারকারীর ইন্টারফেস বা ব্যবহারকারী-বন্ধুত্বও র‌্যাঙ্কিংকে প্রভাবিত করে। ব্যাঙ্কিং বিকল্পগুলি যেগুলি ব্যবহার করা সহজ এবং আনন্দদায়ক সেগুলি উচ্চতর রেটিং পায়৷ এর কারণ হল তারা এস্পোর্টস বেটিং জগতে নতুনদের সহ আরও বেশি ক্লায়েন্টকে মিটমাট করে।

প্রক্রিয়াকরণের সময়: বিভিন্ন পেমেন্ট বিকল্পের বিভিন্ন প্রক্রিয়াকরণের সময় থাকে। এটি প্রত্যাহার আসে যখন বিশেষ করে ক্ষেত্রে. ডিপোজিট বিকল্পগুলি যেগুলি নিরাপত্তা এবং নিরাপত্তার ক্ষেত্রে কোনও আপস ছাড়াই দ্রুততম উত্তোলনের সময় অফার করে সেগুলিকে উচ্চতর স্থান দেওয়া হয় কারণ তারা পান্টারদের আরও সুবিধা প্রদান করে৷

লেনদেনের সীমা: লেনদেনের সীমা আরেকটি মহান র্যাঙ্কিং ফ্যাক্টর। অর্থপ্রদানের পদ্ধতি যা পন্টারদের কম এবং উচ্চ উভয় পরিমাণই জমা করার অনুমতি দেয় পন্টারদের একটি বিস্তৃত পরিসরের জন্য এবং এইভাবে উচ্চতর র‌্যাঙ্ক করে।

ইস্পোর্টস বাজির জন্য সেরা অর্থপ্রদানের পদ্ধতি
দায়িত্বশীল গেমিং

দায়িত্বশীল গেমিং

সব উত্তেজনা, বিনোদন, এবং এস্পোর্টে জুয়া খেলার সাথে জেতার সুযোগ থাকা সত্ত্বেও পান্টারদের সবসময় দায়িত্বশীল গেমিং অনুশীলন করা উচিত। দায়ী গেমিং অন্তর্ভুক্ত:

  • বাজিতে কতটা সময় ব্যয় হয় সে সম্পর্কে আত্ম-নিয়ন্ত্রণ অনুশীলন করা।
  • অযথা পণ করা এড়িয়ে চলুন।
  • অন্যান্য জিনিসের মধ্যে সমস্ত বাজির সিদ্ধান্তে আবেগ বাদ দেওয়া।

এটি ব্যাঙ্করোল নিয়ন্ত্রণের ক্ষেত্রেও প্রযোজ্য, যার অর্থ শুধুমাত্র যুক্তিসঙ্গত পরিমাণ জমা করা এবং সঠিক পরিমাণে বাজি ধরা।

দায়িত্বশীল গেমিং নিশ্চিত করে যে পান্টাররা অসহনীয় আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন না। এটি মানসিক সমস্যা যেমন হতাশা এবং চাপ প্রতিরোধ করে। পান্টাররা যারা ইতিমধ্যেই দায়িত্বজ্ঞানহীন জুয়ার প্রভাবে ভুগছেন তাদের প্রভাবগুলি নিয়ন্ত্রণ করতে এবং অবস্থার আরও খারাপ হওয়া রোধ করতে অবিলম্বে সাহায্য নেওয়া উচিত।

দায়িত্বশীল গেমিং