Bitcoin

বিটকয়েন হল এস্পোর্ট বাজির জন্য একটি সীমাহীন অর্থপ্রদানের বিকল্প, যা পক্ষগুলির মধ্যে বিভিন্ন পরিমাণে অর্থের নিরবিচ্ছিন্ন স্থানান্তরের অনুমতি দেয়। এটি সারা বিশ্বের বিভিন্ন শ্রেণীর মানুষের মধ্যে ডিজিটাল মুদ্রার একটি জনপ্রিয় রূপ। ব্যক্তি, সেইসাথে ব্যবসা, পণ্য এবং পরিষেবা কেনার জন্য বিটকয়েন ব্যবহার করতে পারে, যেমনটি প্রচলিত মুদ্রার ক্ষেত্রে।

যাইহোক, অর্থপ্রদানের বিকল্প হিসাবে বিটকয়েনের ব্যবহারে একটি অনন্য পার্থক্য হল যে একটি ব্যাঙ্ক জড়িত নয়। এই কারণেই বিটকয়েন ব্যবহারে ধার্য করা চার্জগুলি অর্থপ্রদানের বিকল্প হিসাবে প্রচলিত মুদ্রার ব্যবহারে খরচের তুলনায় কম।

Bitcoin
বিটকয়েন বেটিং দিয়ে কিভাবে শুরু করবেন

বিটকয়েন বেটিং দিয়ে কিভাবে শুরু করবেন

পেমেন্ট অপশন হিসেবে বিটকয়েনের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। লক্ষ লক্ষ বিনিয়োগকারী এবং ব্যবহারকারীরা পণ্য ও পরিষেবার জন্য অর্থ প্রদানের জন্য বিটকয়েনের ব্যবহার গ্রহণ করছেন। এসপোর্ট বেটিংয়ে এই অর্থপ্রদানের বিকল্পের ব্যবহার, তাই এই ক্রমবর্ধমান জনপ্রিয়তার উপর নির্ভর করে।

বিটকয়েন নেটওয়ার্কটি 3 জানুয়ারী, 2009-এ অস্তিত্বে আসে। নাকামোটো সাতোশি এই তারিখে বিটকয়েনের প্রথম ব্লক খনন করে, যার মূল্য ছিল 50 বিটকয়েন। তারপর থেকে, বিটকয়েনের ব্যবহার প্রসারিত হয়েছে, এবং বেশ সংখ্যক লোক এবং ব্যবসায়িক সংস্থা এটিকে একটি অর্থপ্রদানের বিকল্প হিসাবে আগ্রহী করেছে।

বিটকয়েন বেটিং দিয়ে কিভাবে শুরু করবেন
বিটকয়েন নিয়ে বাজি ধরার সময় কী মনে রাখবেন

বিটকয়েন নিয়ে বাজি ধরার সময় কী মনে রাখবেন

মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত কোম্পানির সাথে, অর্থপ্রদানের বিকল্প হিসাবে বিটকয়েনের ব্যবহার বিশ্বের অন্য যেকোনো দেশের তুলনায় মার্কিন যুক্তরাষ্ট্রে বেশি জনপ্রিয়। মার্কিন যুক্তরাষ্ট্রে এর জনপ্রিয়তা বিটকয়েন কোম্পানিগুলির অবস্থানের শারীরিক নৈকট্য ছাড়াও বিভিন্ন কারণের সাথে যুক্ত হতে পারে, যা বিশ্বাসের মাত্রা বাড়ায়।

বিটকয়েন দ্বারা প্রদত্ত উচ্চ-স্তরের নিরাপত্তা, কম লেনদেনের খরচ, এবং দ্রুত লেনদেন হল কিছু কারণ যার কারণে বিটকয়েনগুলি ক্রমাগত মানুষের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে। বিটকয়েন এস্পোর্টস বেটিং-এ এর ব্যবহার শুধুমাত্র এর জনপ্রিয়তাই বাড়াবে না বরং ব্যবহারকারীদের জন্য সুবিধাও দেবে যারা ইতিমধ্যেই এটিকে পেমেন্টের বিকল্প হিসেবে পছন্দ করে।

বিটকয়েন নিয়ে বাজি ধরার সময় কী মনে রাখবেন
কিভাবে বিটকয়েন দিয়ে ডিপোজিট করা যায়

কিভাবে বিটকয়েন দিয়ে ডিপোজিট করা যায়

অনলাইন ক্যাসিনো যেগুলি বিটকয়েন গ্রহণ করে তারা দ্রুততম অর্থ প্রদান করে এবং আমানত করার সময় ব্যবহারকারীর উন্নত সুবিধা প্রদান করে। একটি বিটকয়েন ডিপোজিট করতে, একজন ব্যবহারকারী দুটি প্রধান সহজ-অনুসরণকারী পদক্ষেপ গ্রহণ করবে। প্রথম ধাপে ব্যবহারকারীকে খেলার জন্য স্পোর্টসবুক বা অনলাইন ক্যাসিনোর ডিপোজিট পৃষ্ঠায় নেভিগেট করা জড়িত।

ক্যাসিনো কী অনুমতি দেয় তার উপর নির্ভর করে এই পৃষ্ঠাটি অর্থপ্রদানের বিস্তৃত বিকল্প সরবরাহ করে। দ্বিতীয় ধাপে ব্যবহারকারী আমানত করার জন্য অর্থপ্রদানের বিকল্প হিসাবে বিটকয়েন নির্বাচন করে। তারপরে যা কিছু করা হয়েছে তা এই দ্বিতীয় ধাপের অধীনে পড়ে।

বিটকয়েন বিকল্পটি নির্বাচন করার পরে, ব্যবহারকারীকে পরবর্তীতে কী করতে হবে সে বিষয়ে ধাপে ধাপে নির্দেশনা দেওয়া হয়। আমানত করার প্রক্রিয়াটিকে আরও সুবিধাজনক করতে ব্যবহারকারীরা তাদের ক্যাসিনো অ্যাকাউন্টটি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করতে পারেন। যাইহোক, ব্যাঙ্ক থেকে ক্যাসিনো অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করার আগে ব্যবহারকারীকে সর্বদা অনুমোদন প্রদান করতে হবে। একইভাবে, ব্যবহারকারীরা সরাসরি প্রদানকারীদের কাছ থেকে জমা করতে পারেন।

এটি একটি ব্যাঙ্কের মাধ্যমে টাকা না করেই ঘটে। প্রদানকারীর কাছ থেকে সরাসরি আমানত ব্যবহারকারীদের পক্ষ থেকে উন্নত সুবিধা প্রদান করে। আমানতের সীমা দায়িত্বশীল গেমিং কৌশলগুলির অংশ। যাইহোক, বর্তমানে অনেক প্রদানকারীর দৈনিক আমানত নেই।

কিভাবে বিটকয়েন দিয়ে ডিপোজিট করা যায়
বিটকয়েন দিয়ে কিভাবে টাকা তোলা যায়

বিটকয়েন দিয়ে কিভাবে টাকা তোলা যায়

একটি অনলাইন ক্যাসিনো থেকে বিটকয়েন প্রত্যাহার চারটি মৌলিক ধাপ অনুসরণ করে, যেগুলো আয়ত্ত করা যেকোনো ব্যবহারকারীর পক্ষে সহজ। প্রথম ধাপে ব্যবহারকারীর তাদের পছন্দের অনলাইন ক্যাসিনোর ক্যাশিয়ার পৃষ্ঠায় নেভিগেট করা জড়িত। নির্দিষ্ট ক্যাসিনো থেকে প্রত্যাহার করতে প্রস্তুত হলে একজন ব্যক্তিকে এই পদক্ষেপ নিতে হবে।

ক্যাসিনোর ক্যাশিয়ার পৃষ্ঠায়, প্রত্যাহারের জন্য বিস্তৃত অর্থপ্রদানের বিকল্প রয়েছে, বিটকয়েন তাদের মধ্যে একটি। দ্বিতীয় ধাপে ব্যবহারকারীর পছন্দের প্রত্যাহার বিকল্প হিসাবে বিটকয়েন নির্বাচন করা জড়িত। এই ধাপের পরে, সিস্টেমটি একটিকে পরবর্তী দুটি সিস্টেম-গাইড ধাপে নিয়ে যায়।

তৃতীয় ধাপ হল ব্যক্তির ঠিকানা তৈরি করা। ঠিকানাটি সঠিক কিনা তা নিশ্চিত করতে এই ধাপটি অনুসরণ করা হয়। চতুর্থ এবং শেষ ধাপ হল প্রত্যাহার অনুমোদন করা। উত্পন্ন ঠিকানা সঠিক কিনা তা যাচাই করার পরে এই পদক্ষেপটি ঘটে। প্রদানকারীর কাছ থেকে প্রত্যাহার করাও সম্ভব, এমন কিছু যা ব্যবহারকারীর সুবিধা বাড়ায়।

আমানতের ক্ষেত্রে যেমন, দৈনিক তোলার সীমা খেলোয়াড়দের মধ্যে প্রতিক্রিয়া গেমিংকে উৎসাহিত করতে চায়। ব্যবহারকারীরা প্রত্যাহারের সীমা নির্ধারণ করে, যা প্রদানকারীরা অবিলম্বে কার্যকর করে। প্রদানকারীদের কাছ থেকে প্রত্যাহার ছাড়াও, মোবাইল প্রত্যাহার করাও সম্ভব, যা খেলোয়াড়দের তাদের অর্থ অ্যাক্সেস করার সুবিধাকে আরও উন্নত করে।

বিটকয়েন দিয়ে কিভাবে টাকা তোলা যায়
বিটকয়েনের সুবিধা এবং অসুবিধা

বিটকয়েনের সুবিধা এবং অসুবিধা

বিটকয়েন, অন্য যেকোনো অর্থপ্রদানের বিকল্পের মতো, এটি ব্যবহার করতে চায় এমন পৃথক সংস্থাগুলির জন্য অনেকগুলি সুবিধার পাশাপাশি ত্রুটি রয়েছে। সুবিধাগুলি হল এর ক্রমবর্ধমান গ্রহণের কারণ, অন্যদিকে বিপজ্জনক কারণগুলি হল যে কারণে যথেষ্ট সংখ্যক লোক এবং সংস্থার এখনও এটিকে অর্থপ্রদানের পদ্ধতি হিসাবে গ্রহণ করার বিষয়ে সংরক্ষণ রয়েছে৷ বিটকয়েনের সুবিধাগুলি হল:

  • এর সীমানাহীন প্রকৃতির দ্বারা সহজলভ্যতার উচ্চ স্তরের
  • বর্ধিত স্বচ্ছতা এবং ব্যবহারকারীর পরিচয় গোপন করা
  • কেন্দ্রীয় কর্তৃপক্ষের অনুপস্থিতি
  • বিটকয়েনের ক্ষতির মধ্যে রয়েছে:
  • এতে যথাযথ সরকারি বিধি-বিধানের অভাব রয়েছে
  • পাঠানো বিটকয়েন রিভার্স করা সম্ভব নয়
  • বিটকয়েন অত্যন্ত উদ্বায়ী
বিটকয়েনের সুবিধা এবং অসুবিধা
বিটকয়েন অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

বিটকয়েন অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

অর্থপ্রদান করার জন্য বিটকয়েন ব্যবহার করার জন্য একজনের একটি বিটকয়েন অ্যাকাউন্ট থাকা প্রয়োজন, যা তিনটি ধাপের মাধ্যমে প্রতিষ্ঠা করা যেতে পারে। প্রথমটি হল একটি স্মার্টফোন ব্যবহার করে Coinomi নামানো। যারা iOS স্মার্টফোন ব্যবহার করছেন, তারা অ্যাপ স্টোরে Coinomi সার্চ করবেন, আর যারা অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করছেন তারা গুগল প্লে স্টোরে সার্চ করবেন।

Coinomi ডাউনলোড করার পর দ্বিতীয় ধাপে পুনরুদ্ধারের বাক্যাংশ লেখার অন্তর্ভুক্ত। এটি একটি 24-শব্দের বাক্যাংশ, যা প্রতিটি ব্যক্তির জন্য অনন্য। পুনরুদ্ধারের বাক্যাংশটি লেখার পরে, তৃতীয় ধাপটি হল একটি পাসওয়ার্ড সেট করা।

একটি ভালো এবং শক্তিশালী পাসওয়ার্ডে ন্যূনতম আটটি অক্ষর থাকতে হবে। অক্ষরগুলিতে সংখ্যা, অক্ষর এবং বিশেষ অক্ষর অন্তর্ভুক্ত করা উচিত। অক্ষরগুলি উচ্চ এবং নিম্ন ক্ষেত্রে উভয়ই হওয়া উচিত। পাসওয়ার্ড সেট হয়ে গেলে, কেউ প্রাপ্তির ঠিকানা ব্যবহার করে ওয়ালেটে বিটকয়েন যোগ করতে সক্ষম হবে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকলেও প্রোভাইডার অ্যাকাউন্ট খোলা সম্ভব।

যারা প্রদানকারীর কাছে বিটকয়েন অ্যাকাউন্ট খুলতে চান তাদের জন্য একটি বয়স সীমাবদ্ধতা রয়েছে। 2017 সালে প্রণীত নতুন নীতিতে যে কেউ বিটকয়েন অ্যাকাউন্ট খুলতে চান তার জন্য সর্বনিম্ন বয়স 18 বছর রাখা হয়েছে। সুতরাং, এর মানে হল যে একটি বিটকয়েন অ্যাকাউন্ট খুলতে এবং ধরে রাখতে সক্ষম হওয়ার জন্য একজনকে 18 বছর এবং তার বেশি হতে হবে।

বিটকয়েন অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া
বিটকয়েন গ্রাহক সহায়তা বিকল্প

বিটকয়েন গ্রাহক সহায়তা বিকল্প

বিটকয়েন কোম্পানির গ্রাহক সহায়তা গ্রাহকদের কাজে আসে, বিশেষ করে যখন তারা সন্দেহজনক কার্যকলাপ থেকে তাদের অ্যাকাউন্ট নিরাপদ করতে পারে। ব্যবহারকারীরা নির্ভরযোগ্য এবং সহজে অ্যাক্সেসযোগ্য সমর্থন সহ অ্যাকাউন্ট খুলতে ইচ্ছুক। বিটকয়েনে ভাল গ্রাহক সহায়তার অস্তিত্বের কারণেই অনেকে এটিকে esport বেটিং এর জন্য অর্থপ্রদানের বিকল্প হিসাবে ব্যবহার করার কথা বিবেচনা করছেন।

যাইহোক, প্রচলিত অর্থপ্রদানের বিকল্প এবং অ্যাকাউন্টগুলির বিপরীতে, অনেক গ্রাহক সহায়তা লাইন ডিজিটাল মুদ্রা ব্যবহারকারীদের সাহায্যকারীর সাথে সংযুক্ত করে না যারা তাদের সহায়তা প্রদান করতে পারে। যখন কেউ প্রদত্ত সমর্থন লাইনগুলিকে কল করে, তারা সেগুলিকে স্বয়ংক্রিয় সিস্টেমের সাথে লিঙ্ক করে, যা প্রয়োজনীয় সমর্থন প্রদান করে।

বিটকয়েন গ্রাহক সহায়তা বিকল্প