EcoPayz

EcoPayz হল বিশ্বব্যাপী গ্রাহকদের সাথে একটি অনলাইন পেমেন্ট সমাধান। বর্তমানে, পরিষেবাগুলি 170 টিরও বেশি বিভিন্ন দেশে উপলব্ধ এবং 46 টিরও বেশি বিদেশী মুদ্রা সমর্থন করে৷ পরিষেবাগুলি সমস্ত প্রিপেইড, অর্থাৎ পরিষেবা ব্যবহার করে কোনও অর্থপ্রদান করার আগে ব্যবহারকারীদের তাদের ইকোপেইজ অ্যাকাউন্টে তহবিল জমা করতে হবে। এর মধ্যে একটি অনলাইন বেটিং অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর অন্তর্ভুক্ত রয়েছে।

অনলাইন পেমেন্ট ছাড়াও, ব্যবহারকারীরা একটি ইকোপেইজ মাস্টারকার্ডও পেতে পারেন। EcoPayz-এর Mastercard ব্যবহার করা যেতে পারে ফিজিক্যাল লোকেশনে কেনাকাটা করতে বা বিশ্বের যে কোনো জায়গায় এটিএম থেকে টাকা তোলার জন্য। কার্ডটিতে উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে, যার মধ্যে কিছু ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট থেকে পরিচালনা করতে পারেন।

EcoPayz
EcoPayz সম্পর্কে

EcoPayz সম্পর্কে

EcoPayz হল একটি জনপ্রিয় অনলাইন পেমেন্ট প্রদানকারী যেখানে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা কয়েক হাজার সক্রিয় ব্যবহারকারী রয়েছে। বেশিরভাগ অনলাইন ব্যবসা এটির জনপ্রিয়তাকে পুঁজি করার জন্য এটিকে অর্থপ্রদানের পদ্ধতি হিসাবে অফার করে।

ইকোপেজের ইতিহাস

EcoPayz 2000 সালে EcoCard নামে প্রতিষ্ঠিত হয়েছিল। 2013 সালে কোম্পানিটির নাম পরিবর্তন করে ইকোপেজ করা হয়। বছরের পর বছর ধরে, ecoPayz তার পরিষেবাগুলি প্রদান এবং উন্নত করে চলেছে। 2009 সালে, PSI-Pay, যুক্তরাজ্য-ভিত্তিক কোম্পানি যেটি ecoPayz-এর মালিক, মাস্টারকার্ড কোম্পানির একজন প্রধান সদস্য হয়ে ওঠে এবং কার্ড ইস্যু করা শুরু করে। একই বছর তাদের আইফোন অ্যাপটিও মুক্তি পেয়েছে।

2013 সালে, কোম্পানিটি ইকোপেইজে পুনরায় ব্র্যান্ড করার পরে, এটি সাইটের মোবাইল সংস্করণ চালু করে। 2016 সালে, এটি 2-পদক্ষেপ যাচাইকরণ প্রক্রিয়া সহ ওয়েবসাইটে অতিরিক্ত নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করেছে। যারা একটি নতুন ecoAccount ডিজাইন নিয়ে এসেছে।

পেমেন্ট অপশন

অ্যাকাউন্ট থেকে কোনো লেনদেন করার আগে ব্যবহারকারীদের তাদের ecoPayz অ্যাকাউন্টে তহবিল জমা করতে হবে। আমানত করার বিভিন্ন উপায় আছে. সর্বাধিক জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, সরাসরি ব্যাঙ্ক স্থানান্তর এবং স্থানীয় আমানত বিকল্পগুলি ব্যবহার করা জড়িত৷

তারপর ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট থেকে অনলাইন ব্যবসা সহ প্রাপকদের অ্যাকাউন্টে সরাসরি অর্থপ্রদান করতে পারে। অর্থপ্রদানগুলি ব্যবসার দ্বারাও শুরু করা যেতে পারে, ব্যবহারকারীদের শুধুমাত্র নিশ্চিতকরণ করতে অনুরোধ করে। এটি সাধারণত অনলাইন বুকিদের ক্ষেত্রে হয়, যেখানে পন্টারের বেটিং অ্যাকাউন্ট লেনদেন শুরু করে। অর্থপ্রদানের আরেকটি উপায় হল ইকোপেইজ মাস্টারকার্ড ব্যবহার করা। এর জন্য, ব্যবহারকারীদের কার্ড গ্রহণ করে এমন আউটলেটগুলি খুঁজে বের করতে হবে।

EcoPayz সম্পর্কে
EcoPayz-এ কীভাবে জমা করবেন

EcoPayz-এ কীভাবে জমা করবেন

অনলাইন ক্যাসিনোতে কোনো ডিপোজিট করার আগে একজন খেলোয়াড়ের অবশ্যই একটি ইকোপেজ অ্যাকাউন্ট থাকতে হবে। একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করা তুলনামূলকভাবে সহজ এবং বিনামূল্যে। ব্যবহারকারীদের যা করতে হবে তা হল তাদের তথ্য এবং ইমেল ঠিকানা ইনপুট। তাদের নিরাপত্তা প্রশ্নের উত্তর দিতে হবে এবং নিরাপত্তার কারণে একটি পাসওয়ার্ড বেছে নিতে হবে। ইমেল ঠিকানা নিশ্চিত করার পরে, অ্যাকাউন্ট ব্যবহারের জন্য প্রস্তুত হবে।

ব্যবহারকারীরা তারপরে ক্রেডিট কার্ড বা স্থানীয় অর্থপ্রদানের বিকল্পগুলির মতো পছন্দের পদ্ধতিগুলি ব্যবহার করে ইকোপেজ অ্যাকাউন্টে তহবিল জমা করতে পারে। ব্যবহারকারীরা তাদের ইকোপেজকে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করতে পারেন। এটি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সরাসরি তাদের অনলাইন ক্যাসিনো অ্যাকাউন্টে স্থানান্তর করতে সক্ষম করবে। এটি আমানতগুলি দ্রুত সম্পন্ন করা নিশ্চিত করতে সহায়তা করে, কারণ সরাসরি ব্যাঙ্কের আমানতগুলি সম্পূর্ণ হতে বেশি সময় নেয়।

জমার সীমা

সাধারণত, বিভিন্ন বেটিং প্রদানকারীর ন্যূনতম এবং সর্বোচ্চ পরিমাণের জন্য আলাদা আলাদা সীমা সেট থাকে যা খেলোয়াড়রা একদিনে জমা করতে পারে। খেলোয়াড়রা দিনের মধ্যে বেশ কয়েকবার জমা করতে পারে, তাদের সর্বোচ্চ লেনদেনের সীমা বাইপাস করার অনুমতি দেয়। খেলোয়াড়দের শুধুমাত্র তাদের ecoPayz অ্যাকাউন্টে যথেষ্ট তহবিল থাকতে হবে।

একটি সীমিত কারণ হল যে ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে যেকোন সময় ধরে রাখতে পারে এমন পরিমাণ ইকোপেইজের সীমাবদ্ধতা রয়েছে। পরিমাণ সাধারণত অ্যাকাউন্ট স্তরের উপর ভিত্তি করে। উদাহরণস্বরূপ, সিলভার অ্যাকাউন্ট সর্বোচ্চ 15,000 ইউরো ব্যালেন্সের অনুমতি দেয়। ভিআইপি অ্যাকাউন্ট লেভেলে অ্যাকাউন্ট ব্যালেন্সের কোনো সীমা নেই। ন্যূনতম একক লেনদেনের পরিমাণ সাধারণত সমস্ত অ্যাকাউন্ট স্তরের জন্য 10 ইউরো।

EcoPayz-এ কীভাবে জমা করবেন
EcoPayz দিয়ে কিভাবে টাকা তোলা যায়

EcoPayz দিয়ে কিভাবে টাকা তোলা যায়

ecoPayz ব্যবহার করে একটি অনলাইন ক্যাসিনো থেকে তহবিল উত্তোলন করাও তুলনামূলকভাবে সহজ। খেলোয়াড়দের তাদের ক্যাসিনো অ্যাকাউন্টে লগ ইন করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে তাদের কাছে প্রত্যাহার করার জন্য যথেষ্ট তহবিল রয়েছে, শুরু করার জন্য। পরবর্তী পদক্ষেপটি নিশ্চিত করা উচিত যে অনলাইন ক্যাসিনো একটি প্রত্যাহারের বিকল্প হিসাবে ecoPayz অফার করে কিনা।

খেলোয়াড়রা তারপরে তাদের বেটিং অ্যাকাউন্টের ব্যাঙ্কিং পৃষ্ঠায় নেভিগেট করতে পারে এবং ইকোপেইজ তোলার বিকল্পগুলি সনাক্ত করতে পারে। পরবর্তী ধাপ হল টাকা তোলার পরিমাণ এবং ক্যাসিনো যে অ্যাকাউন্টে তহবিল পাঠাবে তা পূরণ করা। প্রথমবার ব্যবহারের জন্য, ক্যাসিনো পেমেন্ট পৃষ্ঠা ব্যবহারকারীদের তাদের ইকোপেজ অ্যাকাউন্টে রিডাইরেক্ট করবে, যেখানে তাদের শুধুমাত্র ক্যাসিনোতে অ্যাকাউন্ট লিঙ্ক করার বিষয়টি নিশ্চিত করতে হবে।

প্রত্যাহার প্রক্রিয়াকরণের সময়

প্রত্যাহারের প্রক্রিয়াকরণের সময় বিভিন্ন অনলাইন ক্যাসিনোগুলির মধ্যে পরিবর্তিত হয়। বেশিরভাগ ক্যাসিনোতে, সাধারণত এক থেকে তিন কার্যদিবসের মধ্যে টাকা তোলা হয়। ecoPayz-এ উপস্থিত হওয়ার সাথে সাথে তহবিলগুলি ব্যবহার বা অন্য অ্যাকাউন্টে স্থানান্তর করা যেতে পারে। মোবাইলে প্রত্যাহার করাও সম্ভব, যদি খেলোয়াড়রা মোবাইলের মাধ্যমে অনলাইন ক্যাসিনো অ্যাক্সেস করতে পারে।

EcoPayz দিয়ে কিভাবে টাকা তোলা যায়
EcoPayz পেশাদার

EcoPayz পেশাদার

  • ecoPayz-এর মাধ্যমে আমানত এবং উত্তোলন দ্রুত এবং সহজ। অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করার সাথে জড়িত কোন উল্লেখযোগ্য শেখার বক্ররেখা নেই।

  • ecoPayz ব্যবহারকারীরা একটি প্রিপেইড ডেবিট কার্ড পেতে পারেন। যখনই ব্যবহারকারীরা তাদের অনলাইন অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন না তখনই ইকোপেইজ মাস্টারকার্ড কাজে আসতে পারে।

  • এটি 47টি বিভিন্ন মুদ্রা সমর্থন করে, যা আন্তর্জাতিকভাবে অর্থপ্রদান করা বেশ সহজ করে তোলে।

  • লেনদেন বেশ দ্রুত হয়. লেনদেন প্রক্রিয়াকরণের জন্য কোনো দীর্ঘ অনুমোদন প্রক্রিয়া নেই।

  • লেনদেন করার সময় ব্যবহারকারীদের মানসিক শান্তি উপভোগ করার জন্য শীর্ষ নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি অফার করে৷

EcoPayz পেশাদার
EcoPayz অসুবিধা

EcoPayz অসুবিধা

  • কিছু দেশে তাদের পরিষেবা পাওয়া যায় না
  • এটি অভ্যন্তরীণ স্থানান্তরের জন্য ফি চার্জ করে
  • লেভেলের উপর ভিত্তি করে অ্যাকাউন্টের বিভিন্ন সীমাবদ্ধতা রয়েছে।
EcoPayz অসুবিধা
EcoPayz অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

EcoPayz অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

একটি ecoPayz অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে, ব্যবহারকারীদের অবশ্যই প্রথমে ecoPayz অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করতে হবে এবং সাইন-আপ বোতামে ক্লিক করতে হবে। ব্যবহারকারীদের তারপর বিভিন্ন বিবরণ যেমন ইমেল ঠিকানা এবং বসবাসের দেশ ইনপুট করতে হবে। ব্যবহারকারীকে অবশ্যই একটি ব্যবহারকারীর নাম, পছন্দের মুদ্রা এবং পছন্দের ভাষা চয়ন করতে হবে, তারপর একটি পাসওয়ার্ড তৈরি করুন৷ ত্রুটির সম্ভাবনা কমাতে, ব্যবহারকারীদের তৈরি করা পাসওয়ার্ড দুইবার ইনপুট করতে হবে।

পরবর্তী ধাপে ব্যক্তিগত বিবরণ লিখতে হবে। যেমন পূর্ণ নাম, জন্ম তারিখ, এবং মোবাইল ফোন নম্বর অন্তর্ভুক্ত। ব্যবহারকারীদের অবশ্যই একটি বৈধতা কোড লিখতে হবে এবং তারপর শর্তাবলী পড়তে হবে এবং সম্মত হতে হবে। অ্যাকাউন্ট তৈরি করুন বোতামে ক্লিক করার সাথে সাথেই অ্যাকাউন্টটি ব্যবহারের জন্য প্রস্তুত হয়ে যাবে। যাইহোক, ব্যবহারকারীদের এখনও যাচাইকরণের উদ্দেশ্যে তাদের ইমেল ঠিকানায় পাঠানো একটি লিঙ্কে ক্লিক করতে হবে।

প্রয়োজনীয়তা

একটি ecoPayz অ্যাকাউন্ট খুলতে ব্যবহারকারীদের অবশ্যই কিছু প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। প্রথমটি হল ব্যবহারকারীদের অবশ্যই সেই দেশের বাসিন্দা হতে হবে যেখানে ইকোপেইজ অনুমোদিত। অন্য প্রধান প্রয়োজনীয়তা হল একজন ব্যবহারকারীর বয়স 18 বছরের বেশি হতে হবে।

একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করা

একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে ইকোপেজ লিঙ্ক করা সম্ভব। এটি করার ফলে ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ecoPayz অ্যাকাউন্টের মধ্যে তহবিল স্থানান্তর করা বেশ সহজ হয়৷

EcoPayz অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া
EcoPayz গ্রাহক সহায়তা বিকল্প

EcoPayz গ্রাহক সহায়তা বিকল্প

EcoPayz ব্যবহারকারীরা দুটি প্রধান উপায়ে গ্রাহক পরিষেবা অ্যাক্সেস করতে পারেন। এর মধ্যে রয়েছে:

  • সরাসরি কথোপকথন লাইভ চ্যাট অ্যাক্সেস করতে, ব্যবহারকারীদের অবশ্যই ইকোপেইজের সহায়তা পৃষ্ঠায় যেতে হবে। লাইভ চ্যাট শুরু করতে একজন ব্যবহারকারীকে অবশ্যই পুরো নাম, ইমেল ঠিকানা এবং ক্যোয়ারী ইনপুট করতে হবে।

  • ইমেইল: গ্রাহকরা ইমেলের মাধ্যমেও সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন, যা ecoPayz-এর সহায়তা পৃষ্ঠায় একটি যোগাযোগ ফর্মের মাধ্যমে পাঠানো হয়।

EcoPayz এর গ্রাহক পরিষেবা দল সাধারণত বন্ধুত্বপূর্ণ এবং পেশাদার। বেশিরভাগ ব্যবহারকারী সাধারণত তাদের কাছ থেকে সন্তোষজনক প্রতিক্রিয়া পান। তবে অনেক সময় সাড়া পেতে বেশ কয়েকদিন লেগে যায়। প্রশ্নগুলি জরুরী এমন ক্ষেত্রে এটি বেশ চ্যালেঞ্জিং হতে পারে।

EcoPayz গ্রাহক সহায়তা বিকল্প