Money Transfer

অর্থ স্থানান্তর শব্দটি সাধারণত ব্যাঙ্ক স্থানান্তর বোঝাতে ব্যবহৃত হয়। খেলোয়াড়দের অবস্থানের উপর নির্ভর করে শব্দটি ভিন্ন হতে পারে। যাইহোক, পদ্ধতি প্রায় সবসময় প্রতিটি ক্ষেত্রে একই। বেটিং অ্যাকাউন্ট ব্যবহারকারীদের তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য প্রদান করে। Punters তারপর তাদের অ্যাকাউন্টে সরাসরি তহবিল জমা করতে এই বিবরণ ব্যবহার করে।

প্রত্যাহার করার সময় বিপরীতটি সত্য। অর্থ স্থানান্তর হয় একটি একক আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে বা অসংখ্য প্ল্যাটফর্ম জুড়ে সম্পন্ন হয়। সাধারণত ব্যাংক কর্মীদের হস্তক্ষেপ নেই। eSports বেটিং অ্যাকাউন্টে ওয়্যার ট্রান্সফার ব্যবহার করার জন্য সবচেয়ে প্রচলিত যুক্তি হল যে সেগুলি নিরাপদ কারণ সেগুলি সরাসরি এক ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অন্য ব্যাঙ্কে পাঠানো হয়৷

মানি ট্রান্সফার কি জনপ্রিয়?

মানি ট্রান্সফার কি জনপ্রিয়?

অর্থপ্রদানের পদ্ধতিটি ব্যাপক, এবং অনেক খেলোয়াড় এটি ব্যবহার করে উপভোগ করে। ব্যাঙ্কগুলি এই লেনদেনগুলিকে সুরক্ষা দেয় যাতে ব্যবহারকারীদের ডেটা এবং অর্থ নিরাপদ থাকে। ওয়্যার ট্রান্সফার সব ধরনের পেমেন্টের জন্য জনপ্রিয় কারণ তাদের জন্য বিশেষ অ্যাকাউন্ট বা বিশেষ সরঞ্জাম বা পেমেন্ট ডিভাইসের প্রয়োজন হয় না। এটি জুয়া খেলার জন্য অর্থ প্রদানের সবচেয়ে জনপ্রিয় এবং সহজতম উপায়গুলির মধ্যে একটি, বিশেষ করে eSports বেটিং৷

SWIFT বেশিরভাগ আন্তর্জাতিক অর্থ স্থানান্তর পেমেন্ট পরিচালনা করে। সমবায় সমিতি 1974 সালে একটি বিশ্বব্যাপী নেটওয়ার্ক পরিচালনাকারী সাতটি আন্তর্জাতিক ব্যাংক দ্বারা তৈরি করা হয়েছিল। এটি অর্থ স্থানান্তরকে প্রাচীনতমগুলির মধ্যে একটি করে তোলে মুল্য পরিশোধ পদ্ধতি.

পেমেন্ট অপশন দেওয়া

ইলেকট্রনিক তহবিল স্থানান্তর, ব্যাঙ্ক কার্ড-ভিত্তিক অর্থপ্রদানকে অন্তর্ভুক্ত করে একটি ছাতা শব্দ, হল সবচেয়ে সাধারণ ধরনের অর্থ স্থানান্তর। ওয়্যার ট্রান্সফার, যা একটি আন্তর্জাতিক ত্বরান্বিত ব্যাঙ্ক-টু-ব্যাঙ্ক পেমেন্ট ট্রান্সফার, এটিও ব্যবহার করা যেতে পারে। গিরো একটি সরাসরি আমানত অফার করে, যখন অন্য একটি বিকল্প গেমারদের পোস্টাল চেক বা মানি অর্ডারের মাধ্যমে অর্থ পাঠাতে দেয়। যারা eSports বেটিংয়ে তাদের অর্থ পরিচালনা করতে পারে তারা ব্যাঙ্ক ট্রান্সফার ব্যবহার করতে পারে, যা একটি যুক্তিসঙ্গতভাবে নিরাপদ পদ্ধতি।

অনলাইন বেটিং অ্যাকাউন্ট লেনদেনের জন্য ব্যাংক স্থানান্তরগুলিকে আমানত পদ্ধতি হিসাবে গৃহীত হয় যেগুলি বেশিরভাগ দেশে এটির অনুমতি দেয়৷ ব্যাঙ্কগুলির একটি বিস্তৃত নেটওয়ার্কের জন্য ধন্যবাদ, এটি বিস্তৃত ইউরোপীয় দেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র।

মানি ট্রান্সফার কি জনপ্রিয়?
মানি ট্রান্সফার ব্যবহার করে কিভাবে ডিপোজিট করা যায়

মানি ট্রান্সফার ব্যবহার করে কিভাবে ডিপোজিট করা যায়

গেমারদের জন্য যেকোনো ব্যাঙ্ক থেকে ওয়্যার পেমেন্ট করার সবচেয়ে সহজ উপায় হল তাদের স্থানীয় শাখা থেকে লেনদেনের মাধ্যমে। খেলোয়াড়রা ফোনেও তা করতে পারে। যাইহোক, সবচেয়ে সাধারণ পদ্ধতি হল তাদের অনলাইন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সরাসরি ব্যাঙ্ক ট্রান্সফার করা।

খেলোয়াড়দের তাদের অনলাইন বেটিং অ্যাকাউন্টের ক্যাশিয়ার অংশ থেকে "আমানত" নির্বাচন করা উচিত। একজনকে অনুরোধ করা ব্যাঙ্কিং তথ্য এবং তারা যে পরিমাণ স্থানান্তর করতে চান তা পূরণ করতে হবে। বেটিং অ্যাকাউন্ট একটি ন্যূনতম আমানত প্রয়োজনীয়তা আরোপ করতে পারে.

অবশেষে, খেলোয়াড়দের ব্যাঙ্কের প্রয়োজনে যে কোনও নিরাপত্তা চেক করতে হবে। নিশ্চিতকরণের পরে, খেলোয়াড়কে শুধুমাত্র তহবিল আসার জন্য অপেক্ষা করতে হবে এবং তারপরে খেলা শুরু করতে হবে। এটা সম্ভব যে এটি কয়েক কর্মদিবস সময় লাগবে.

মানি ট্রান্সফারের সাথে সরাসরি আমানত

প্লেয়াররা হয় একটি অ্যাপ ডাউনলোড করতে পারে বা অর্থ স্থানান্তরের সাথে সরাসরি আমানত করতে একটি ওয়েব-ভিত্তিক সংস্করণে খেলতে পারে। এগুলি সবচেয়ে সুবিধাজনক বিকল্প। অনলাইন ব্যাঙ্কিং পরিষেবাগুলি, বিশেষ করে ব্যাঙ্কিং অ্যাপগুলি ব্যবহার করা নিশ্চিত করবে যে ব্যাঙ্ক ওয়্যার লেনদেন সেকেন্ডের মধ্যে সম্পন্ন হয়েছে৷

স্থানান্তরের জন্য ফি স্থানান্তর করা পরিমাণের উপর নির্ভর করে প্রতি ব্যাঙ্কে পরিবর্তিত হয়। অনলাইন ব্যাঙ্ক ট্রান্সফারের সাথে কোন জমা বা তোলার সীমা নেই। কিছু অনলাইন ইস্পোর্টস বেটিং সাইটতবে, অনলাইন ব্যাঙ্ক ট্রান্সফার ব্যবহার করে প্লেয়াররা কত টাকা জমা এবং উত্তোলন করতে পারে তার বিভিন্ন সীমাবদ্ধতা রয়েছে।

মানি ট্রান্সফার ব্যবহার করে কিভাবে ডিপোজিট করা যায়
মানি ট্রান্সফারের মাধ্যমে কিভাবে উইথড্র করা যায়

মানি ট্রান্সফারের মাধ্যমে কিভাবে উইথড্র করা যায়

একটি eSports বেটিং অ্যাকাউন্ট থেকে টাকা তোলা কঠিন নয়। একজন খেলোয়াড়কে অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা জুয়া সাইটের সমস্ত নিয়ম অনুসরণ করছে। এর মধ্যে বেটিং অ্যাকাউন্ট সক্রিয় রাখার জন্য প্রয়োজনীয় ন্যূনতম পরিমাণ এবং সর্বাধিক পরিমাণ অন্তর্ভুক্ত থাকতে পারে।

খেলোয়াড়দের তাদের বুকমেকারের অ্যাকাউন্টে লগ ইন করতে হবে এবং বেটিং অ্যাকাউন্টের ক্যাশিয়ার অংশ থেকে "প্রত্যাহার" নির্বাচন করতে হবে। তারপর, একজনকে প্রত্যাহারের মোড হিসাবে ওয়্যার ট্রান্সফার বেছে নিতে হবে এবং প্রত্যাহারের পরিমাণ লিখতে হবে। প্লেয়ারের জন্য একটি নির্দিষ্ট ব্যাঙ্ক নির্বাচন করার জন্য একটি প্রম্পট হতে পারে যেখানে তারা তাদের উইনিং প্রত্যাহার করতে চায়। পরিমাণ নিশ্চিত করার পর প্রত্যাহার বোতামে ক্লিক করুন। বেটিং অ্যাকাউন্টটি লেনদেন প্রক্রিয়া করার পরে গ্রাহককে অবহিত করে এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পেতে কিছু দিন অপেক্ষা করতে হয়।

অর্থ স্থানান্তরের সাথে উত্তোলনের সীমাবদ্ধতা সাধারণ নয়। প্লেয়াররা যেকোন মুহুর্তে তাদের জয়লাভ করতে পারে, এমনকি তাদের ফোনেও। যাইহোক, জড়িত পরিমাণের উপর নির্ভর করে, প্রক্রিয়াকরণের সময় পরিবর্তিত হতে পারে। প্রত্যাহার তিন থেকে সাত দিনের মধ্যে যে কোনও জায়গায় লাগতে পারে। যদি বেটিং অ্যাকাউন্টে খেলোয়াড়ের অ্যাকাউন্ট যাচাই করতে বা তাদের তোলার ক্ষমতা নির্ধারণ করতে সমস্যা হয়, তবে এটি এক সপ্তাহ বা এমনকি দুই সপ্তাহ পর্যন্ত সময় নিতে পারে।

মানি ট্রান্সফারের মাধ্যমে কিভাবে উইথড্র করা যায়
মানি ট্রান্সফারের সুবিধা এবং অসুবিধা

মানি ট্রান্সফারের সুবিধা এবং অসুবিধা

পেশাদার

  • লেনদেনের ফি অবিশ্বাস্যভাবে ন্যূনতম
  • আর কোনো অ্যাকাউন্ট খোলার প্রয়োজন নেই
  • একটি উচ্চ স্তরের নিরাপত্তা এবং ডেটা সুরক্ষা রয়েছে৷
  • ওয়্যার ট্রান্সফারগুলি বেশিরভাগ অনলাইন বেটিং অ্যাকাউন্ট দ্বারা গৃহীত হয়
  • এটি ব্যবহার করা বেশ সহজ। এটি খেলোয়াড়দের কাছ থেকে ক্রেডিট চেক বা ব্যক্তিগত তথ্য প্রয়োজন হয় না
  • মূল সুবিধা হল ওয়্যার ট্রান্সফার যে কেউ অর্থপ্রদান করতে ব্যবহার করতে পারে

কনস

  • কিছু আর্থিক প্রতিষ্ঠান eSports বেটিং অ্যাকাউন্টের অর্থপ্রদানের বিকল্প গ্রহণ করতে অস্বীকার করে
  • এটি একটি অনলাইন পেমেন্ট করার দ্রুততম উপায় নয়
  • কিছু খেলোয়াড় গেম খেলতে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার না করতে পছন্দ করতে পারে
  • সমস্ত খেলোয়াড়ের জন্য একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট প্রয়োজন
  • কিছু ব্যাঙ্ক সরাসরি স্থানান্তর নিয়ে প্রশ্ন করতে পারে এবং গ্রাহকের যত্ন প্রতিনিধি ব্যবহারকারীর সাথে কথা না বলা পর্যন্ত প্লেয়ারের অ্যাকাউন্ট হোল্ডে রাখতে পারে
মানি ট্রান্সফারের সুবিধা এবং অসুবিধা
মানি ট্রান্সফার অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

মানি ট্রান্সফার অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

যেহেতু ওয়্যার ট্রান্সফারগুলি সরাসরি ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির মধ্যে করা হয়, সেগুলি নিরাপত্তা ব্যবস্থা দ্বারা সুরক্ষিত। ব্যাঙ্কগুলি তাদের এবং তাদের ক্লায়েন্টদের অর্থ নিরাপদ থাকে তা নিশ্চিত করতে কিছু উন্নত এবং কঠোর এনক্রিপশন ব্যবহার করে৷

কিভাবে একটি অ্যাকাউন্ট সেট আপ করবেন

একটি অ্যাকাউন্ট খুলতে, খেলোয়াড়কে অবশ্যই তাদের পরিচয় নথি নিয়ে ব্যাঙ্কে যেতে হবে। এটি সাধারণত কয়েক মিনিটের মধ্যে করা যেতে পারে এবং প্লেয়ার এটি অনলাইন বেটিং প্ল্যাটফর্মে ব্যবহার করতে পারে। নিবন্ধন করার পরে জুয়াড়িকে অবশ্যই তাদের পছন্দের অনলাইন বেটিং অ্যাকাউন্টের সাথে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে। পদ্ধতিটি সাধারণত দ্রুত হয় এবং একটি কম্পিউটার বা মোবাইল ফোনে সম্পন্ন করা যেতে পারে।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট ছাড়া পেমেন্ট বিকল্প ব্যবহার করা সম্ভব নয়। ব্যাঙ্কের প্রয়োজনীয় পরিচয় নথিগুলি পেতে ব্যবহারকারীদের আইনি বয়স হতে হবে। একটি মানি ট্রান্সফার অ্যাকাউন্ট থাকা কিছু অপূর্ণতা নিয়ে আসে। বেশিরভাগ ব্যাঙ্ক ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট সময়ের জন্য সক্রিয় থাকার দাবি করে। খেলোয়াড়দের অ্যাকাউন্ট মুছে ফেলা হতে পারে যদি তারা একটি বর্ধিত সময়ের জন্য নিষ্ক্রিয় থাকে। তাদের টাকা ফেরত পেতে, তাদের ব্যাঙ্কে যেতে হবে বা গ্রাহক পরিষেবাতে কল করতে হবে।

মানি ট্রান্সফার অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া
মানি ট্রান্সফার গ্রাহক সহায়তা বিকল্প

মানি ট্রান্সফার গ্রাহক সহায়তা বিকল্প

বেশিরভাগ ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা বিভাগ দ্বারা গ্রাহকদের উচ্চ মূল্য দেওয়া হয়। খেলোয়াড়দের পক্ষে ব্যাঙ্ক বা বেটিং অ্যাকাউন্টের সাথে যোগাযোগ করা সহজ। একটি মিস ডিপোজিট হওয়ার ক্ষেত্রে, প্লেয়ারকে প্রথমে বেটিং অ্যাকাউন্টে কল করা উচিত তারা তহবিল পেয়েছে কিনা তা দেখতে। যদি তারা না করে, গেমারকে আরও তথ্যের জন্য তাদের ব্যাঙ্কের সাথে যোগাযোগ করতে হবে। ব্যাঙ্ক যদি খেলোয়াড়ের পরিচয় যাচাই করতে চায় তাহলে টাকা তোলাও রাখা হতে পারে। ব্যাংক পরিদর্শন ছাড়াই বেশিরভাগ কাজ সম্পন্ন করা যেতে পারে।

প্রতিটি ব্যাংকের নিজস্ব যোগাযোগ আছে। তবে খেলোয়াড়ের নিম্নলিখিতগুলি সন্ধান করা উচিত:

  • ওয়েবসাইটের FAQ
  • সামাজিক মিডিয়া পেজ
  • সমর্থন ইমেল
  • নম্বরে কল করুন
  • সরাসরি কথোপকথন
মানি ট্রান্সফার গ্রাহক সহায়তা বিকল্প