Transfer Money

একটি eSports বেটিং অ্যাকাউন্টের সঠিক ব্যবস্থাপনা দায়ী জুয়া খেলার একটি গুরুত্বপূর্ণ দিক। বাজি ধরার জন্য অর্থের প্রয়োজন, এবং বুকমেকারের অফারে যা আছে তা উপভোগ করার জন্য এটি একটি ভাল-তহবিলযুক্ত অ্যাকাউন্ট লাগে। অনলাইন এস্পোর্টস বেটিং সাইটগুলিতে সর্বাধিক ব্যবহৃত অর্থপ্রদানের পদ্ধতিগুলির মধ্যে ব্যাঙ্কের মাধ্যমে অর্থ স্থানান্তর করার স্থানটি শীর্ষে৷ প্রায় প্রতিটি পন্টারের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে, স্থানীয় বা আন্তর্জাতিক।

এক সময় বা অন্য সময়ে, তারা অনলাইন বুকির কাছে অর্থ স্থানান্তর করার জন্য এই পদ্ধতি ব্যবহার করে দেখে। যে কোনো খেলোয়াড় যে এই বিকল্পটি ব্যবহার করতে চায় তার এটি কীভাবে কাজ করে এবং এর সুবিধা এবং অসুবিধা সম্পর্কে কিছু প্রাথমিক জ্ঞান থাকা উচিত। এই নিবন্ধটি এগুলি বিস্তারিতভাবে আলোচনা করবে।

ট্রান্সফার মানি এস্পোর্টস বেটিং সম্পর্কে

ট্রান্সফার মানি এস্পোর্টস বেটিং সম্পর্কে

এক ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর 1,800 খ্রিস্টপূর্বাব্দে পাওয়া যায়। ব্যাবিলনে ধারণা শুরু হয়েছিল যখন মহাজনরা ঋণ দেবে এবং সুদ নেবে। একই সময়ে, রোমান এবং গ্রীক ব্যাংকগুলো সঞ্চয় হিসেবে আমানত গ্রহণ করে।

ইতিহাস জুড়ে, ব্যাঙ্কিং প্রযুক্তি বেশ কয়েকটি মোড় এবং বাঁক নিয়েছে, কিন্তু ইন্টারনেটের মাধ্যমে অর্থ স্থানান্তর করার ক্ষমতা সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। 90-এর দশকের মাঝামাঝি সময়ে ওয়েব-ভিত্তিক কানেক্টিভিটি একটি বিশ্বব্যাপী বিষয় হয়ে উঠার সাথে সাথেই অনলাইন ব্যাঙ্কিং শুরু হয়।

ট্রান্সফার মানি কি জনপ্রিয়?

ট্রান্সফার মানি সম্ভবত লেনদেনের প্রাচীনতম পদ্ধতি। এটি বিশ্বের সব দেশে সবচেয়ে জনপ্রিয় পেমেন্ট সিস্টেম। এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে এটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয় এস্পোর্টস বাজির জন্য অর্থপ্রদানের বিকল্প. প্রায় সমস্ত বাণিজ্যিক ব্যাঙ্কেরই আজ একটি অনলাইন ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম রয়েছে যেখানে ব্যবহারকারীরা তাদের আর্থিক নিরীক্ষণ এবং দূরবর্তীভাবে পরিচালনা করতে সাইন আপ করে৷

কিছু ব্যাঙ্ক চার্জ ছাড়াই ইলেকট্রনিকভাবে অর্থ স্থানান্তর করে যতক্ষণ না প্রাপকের একই প্রতিষ্ঠানের মধ্যে একটি অ্যাকাউন্ট থাকে। অন্যরা এটি একটি ফি দিয়ে করবে, তবে স্থানান্তরের সময় প্রশ্নে থাকা পরিমাণের উপর নির্ভর করে।

ট্রান্সফার মানি এস্পোর্টস বেটিং সম্পর্কে
ট্রান্সফার মানি দিয়ে কিভাবে ডিপোজিট করা যায়

ট্রান্সফার মানি দিয়ে কিভাবে ডিপোজিট করা যায়

যখন বাজিকররা eSports বাজি খেলা শুরু করার জন্য ব্যাঙ্কের মাধ্যমে অর্থ স্থানান্তর করতে বেছে নেয়, তখন তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আইডি জানতে হবে অনলাইন এস্পোর্ট স্পোর্টসবুক. বিশ্বজুড়ে অগণিত ব্যাঙ্কিং ব্যবস্থা রয়েছে, তাই বৈদ্যুতিকভাবে তহবিল স্থানান্তরের প্রক্রিয়া বিভিন্ন ব্যাঙ্কে এক নাও হতে পারে। একইভাবে, প্রক্রিয়াটি লেনদেনের সীমা এবং স্থানান্তরের সময়সীমার পরিপ্রেক্ষিতে ভিন্ন হবে। কিন্তু গড় স্থানান্তর সময় স্থানীয় ব্যাঙ্কগুলির জন্য 24 - 48 ঘন্টা বা আন্তর্জাতিক ব্যাঙ্কগুলির জন্য 2 - 5 কার্যদিবস৷

অনলাইন এস্পোর্ট বুকমেকারদের মধ্যে ট্রান্সফার মানি ব্যবহার করা

ব্যাঙ্কিং সিস্টেমে সূক্ষ্ম পার্থক্য থাকা সত্ত্বেও, মৌলিক ধারণা একই থাকে। Esports bettors যারা এই আমানত পদ্ধতি পছন্দ করে এমন একটি প্রক্রিয়া ব্যবহার করবে যা দেখতে এইরকম:

  1. একটি eSports বুকমেকারের সাথে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট নিবন্ধন করুন৷
  2. লগইন শংসাপত্র ব্যবহার করে অ্যাকাউন্ট খুলুন
  3. ব্যাংকিং/পেমেন্ট/ক্যাশিয়ার বিভাগে যান
  4. অনলাইন ব্যাঙ্কিং, ওয়্যার ট্রান্সফার বা সরাসরি ব্যাঙ্ক ট্রান্সফার বেছে নিন
  5. একটি প্রিয় ব্যাংকিং প্রতিষ্ঠানে টিক দিন
  6. একটি নিরাপদ গেটওয়েতে লগ ইন করুন বা রাউটিং নম্বর এবং অ্যাকাউন্ট নম্বর ইনপুট করুন
  7. একটি মোবাইল অ্যাপ, ইমেল প্রম্পট বা SMS এর মাধ্যমে পাঠানো একটি OTP এর মাধ্যমে লগইনটি প্রমাণীকরণ করুন৷
  8. eSports বেটিং অ্যাকাউন্টে কত টাকা জমা করতে হবে তা যোগ করুন
  9. পেমেন্ট নিশ্চিত করুন
  10. বাজির জন্য ক্রেডিট পান
ট্রান্সফার মানি দিয়ে কিভাবে ডিপোজিট করা যায়
ট্রান্সফার মানি দিয়ে কিভাবে টাকা তোলা যায়

ট্রান্সফার মানি দিয়ে কিভাবে টাকা তোলা যায়

যেকোন জুয়াড়ি যিনি একটি ব্যবসার জন্য একটি ই-কমার্স সাইট ব্যবহার করেছেন তারা বোঝেন যে একটি ওয়েবসাইট থেকে একটি ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করা কতটা সহজ হতে পারে৷ বুকমেকারের কাছ থেকে জেতা প্রত্যাহার করা হল জমা করার বিপরীত।

  1. eSports বেটিং সাইট খুলুন এবং একটি পাসওয়ার্ড এবং ইমেল বা ব্যবহারকারীর নাম দিয়ে লগ ইন করুন
  2. ব্যাঙ্কিং/ক্যাশিয়ার/পেমেন্ট পৃষ্ঠাতে নেভিগেট করুন
  3. জয় এবং প্রত্যাহার করার পরিমাণ নিশ্চিত করুন
  4. প্রত্যাহারের জন্য একটি অর্থপ্রদানের পদ্ধতি বেছে নিন- ইন্টারনেট ব্যাঙ্কিং, ব্যাঙ্ক ট্রান্সফার বা ওয়্যার ট্রান্সফার
  5. একটি অনন্য অনলাইন ব্যাঙ্কিং আইডি প্রদান করুন
  6. বেটিং অ্যাকাউন্ট এবং ব্যাঙ্কিং আইডি যাচাই করুন (সিঙ্কে থাকা আবশ্যক)
  7. অনুমোদনের জন্য অপেক্ষা করুন
  8. বুকমেকার 2-5 কার্যদিবসের মধ্যে খেলোয়াড়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করে

স্থানান্তর অর্থ উত্তোলন তাত্ক্ষণিক নয়। প্রথমত, দ eSports বেটিং প্রদানকারী খেলোয়াড়ের পরিচয় যাচাই করতে কিছু সময় লাগবে। এটি অনলাইন জুয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা ব্যবস্থা যা যেকোনো অনলাইন জালিয়াতি এড়াতে সাহায্য করে। অনলাইন জুয়াড়িদের তাদের কষ্টার্জিত জিতে প্রতারিত হওয়া ক্রমশ সাধারণ হয়ে উঠেছে। এই কারণেই সমস্ত বৈধ এবং নিরাপদ সাইট দুবার-চেক করতে সময় নেয় যে ব্যক্তিটি প্রত্যাহারের অনুরোধকারী আসলেই eSports বাজি স্থাপনে অংশগ্রহণ করেছিল কিনা।

ট্রান্সফার মানি দিয়ে কিভাবে টাকা তোলা যায়
ট্রান্সফার মানি সহ ভালো-মন্দ

ট্রান্সফার মানি সহ ভালো-মন্দ

eSports punters যখন অনলাইনে অর্থ স্থানান্তর করে, তখন তারা মোবাইল ডিভাইস বা কম্পিউটারের মাধ্যমে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরিচালনা করে। এর মানে হল লেনদেন সম্পূর্ণ করতে তাদের শাখা পরিদর্শন করার প্রয়োজন নেই। এটি উভয় যোগ্যতা এবং ত্রুটির সাথে আসে, যেমনটি নীচে উল্লেখ করা হয়েছে।

পেশাদার

  • কয়েকটি ক্লিক বা ফোনের স্ক্রীন সোয়াইপের মাধ্যমে অনলাইন এস্পোর্টস বেটিং সাইটগুলিতে অর্থ জমা করার ক্ষমতা
  • তুলনামূলকভাবে কম স্থানান্তর খরচ
  • চেকআউট জন্য নিরাপদ getaways

কনস

কখনও কখনও, একটি অনলাইন eSports বেটিং অ্যাকাউন্টে পাঠানোর আগে তাদের অ্যাকাউন্টে টাকা রাখার জন্য একটি ATM বা ব্যাঙ্কিং প্রতিষ্ঠান খুঁজে বের করতে হবে। এই প্রক্রিয়াটি জটিল হতে পারে। দেশের উপর নির্ভর করে, জুয়া খেলার লেনদেন ট্রেস করা হতে পারে বা কর্তৃপক্ষের দ্বারা অত্যন্ত সীমাবদ্ধ।

  • একটি দেশের কঠোর আইন ও প্রবিধানের অধীন হতে পারে
  • কষ্টকর স্থানান্তর
ট্রান্সফার মানি সহ ভালো-মন্দ
ট্রান্সফার মানি অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

ট্রান্সফার মানি অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া

একটি ট্রান্সফার মানি অ্যাকাউন্ট অর্জন করতে, একজনের একটি জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন, যার অর্থ তাদের আইনি বয়স হতে হবে। বিভিন্ন মুদ্রা মিটমাট করতে পারে এমন একটি আন্তর্জাতিক অ্যাকাউন্ট খোলাও সম্ভব। কিন্তু এই ধরনের অ্যাকাউন্টগুলি প্রায়ই দৈনিক কতটা লেনদেন করতে হয় তার পরিপ্রেক্ষিতে সীমিত থাকে। এছাড়াও, অন্য দেশে ওয়্যার ট্রান্সফার করতে বেশি সময় লাগে।

কিছু দেশ অপ্রাপ্তবয়স্কদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট রাখার অনুমতি দেয়, তবে তাদের অবশ্যই প্রাপ্তবয়স্ক অভিভাবক বা পিতামাতার তত্ত্বাবধানে থাকতে হবে। একটি নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার জন্য অন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের প্রয়োজন হয় না কারণ প্রতিটি প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করে।

কিভাবে একটি অ্যাকাউন্ট সেট আপ করবেন

একটি ব্যাঙ্ক ট্রান্সফার মানি অ্যাকাউন্ট খুলতে একটি সহজ কিন্তু আনুষ্ঠানিক পদ্ধতি লাগে।

  • একটি ব্যাংকিং প্রতিষ্ঠান এবং অ্যাকাউন্টের ধরন নির্বাচন করা: প্রতিটি ব্যাঙ্কের বিভিন্ন অ্যাকাউন্টের বিকল্প রয়েছে, যেমন, চেকিং অ্যাকাউন্ট, ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট, সেভিংস অ্যাকাউন্ট ইত্যাদি। অনলাইন ট্রান্সফার মানির জন্য একটি চেকিং অ্যাকাউন্ট সবচেয়ে ভালো কাজ করে।
  • ব্যক্তিগত বিবরণ পূরণ: অ্যাকাউন্ট খোলার ফর্মটি একটি প্রস্তাবের মতো। এখানে, আবেদনকারী তাদের পুরো নাম, ইমেল, ফোন নম্বর, ঠিকানা এবং ট্যাক্স সম্মতির বিশদ প্রদান করে।
  • পরিচয় প্রমাণ: ব্যাঙ্কিং প্রতিষ্ঠানগুলি একটি পাসপোর্ট আকারের ছবি, আইডি কার্ড, আঙুলের ছাপ এবং স্বাক্ষর চাইবে।
  • একটি অনলাইন ব্যাংকিং প্রোফাইল তৈরি করা: একবার আবেদন গৃহীত হলে, গ্রাহক একটি অনলাইন ট্রান্সফার মানি অ্যাকাউন্ট খুলতে পারেন। প্রক্রিয়াটি ব্যাঙ্কের ওয়েবসাইট বা সংশ্লিষ্ট মোবাইল অ্যাপে করা যেতে পারে।
ট্রান্সফার মানি অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া
অর্থ স্থানান্তর গ্রাহক সমর্থন বিকল্প

অর্থ স্থানান্তর গ্রাহক সমর্থন বিকল্প

ট্রান্সফার মানি অ্যাকাউন্টগুলি শারীরিক শাখা থেকে এবং দূরবর্তীভাবে পরিচালিত হয়। যদিও কিছু সম্পর্কে অনুসন্ধান করার জন্য একটি আর্থিক প্রতিষ্ঠানে যাওয়া সম্ভব, অনলাইন যোগাযোগ আরও সুবিধাজনক। বিশ্বস্ত প্রদানকারীদের ডেডিকেটেড কল সেন্টার রয়েছে এবং তাদের অনলাইন এজেন্ট সবসময় গ্রাহকদের সাথে চ্যাট করার জন্য উপলব্ধ থাকে। গ্রাহক সমস্যা সমাধানের সবচেয়ে সাধারণ চ্যানেলগুলি হল:

  • টেলিফোন
  • ইমেইল
  • অনলাইন অনুসন্ধান ফর্ম
  • সরাসরি কথোপকথন

বেশিরভাগ আর্থিক প্রতিষ্ঠান সকালে তাদের ফোন লাইন খোলে এবং সন্ধ্যায় বন্ধ করে দেয়। সপ্তাহান্তে এবং সরকারি ছুটির দিনে ফোন কলগুলি কিছু ঘন্টা কাজ নাও করতে পারে। ইমেল এবং অনলাইন ফর্ম 24 - 48 ঘন্টার মধ্যে উত্তর দেওয়া হয়. বেশিরভাগ লাইভ চ্যাট ব্যাঙ্কিং অ্যাপে পাওয়া যায়। কিছু বট-সক্ষম, অন্যদের মধ্যে মানব গ্রাহক প্রতিনিধি জড়িত।

অর্থ স্থানান্তর গ্রাহক সমর্থন বিকল্প