The best esports teams and players

সাম্প্রতিক বছরগুলিতে ভিডিও গেমগুলি আরও মূলধারায় পরিণত হয়েছে। সংক্ষেপে, esports হল প্রতিযোগিতামূলক গেমিংকে দেওয়া নাম যা পেশাদার স্তরে করা হয়। বড় টুর্নামেন্টে প্রদর্শিত অনেক শিরোনাম দলভিত্তিক, এবং প্রতিটি সদস্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

শীর্ষস্থানীয় এস্পোর্টস দলগুলি উল্লেখযোগ্যভাবে উচ্চ পরিমাণ পুরস্কারের অর্থ জিততে পরিচালনা করবে। এটি মিলিয়ন ডলার পরিসরের মধ্যে হতে পারে। এই ধরনের উচ্চ বাজির অর্থ হল এস্পোর্টস বেটিং সাইটগুলি ঐতিহ্যগত বাজির অনুরাগীদের দৃষ্টি আকর্ষণ করেছে। জুয়ার এই ফর্মটি কমবেশি নিয়মিত স্পোর্টস বাজির মতোই।

Alliance

এস্পোর্টস বেটিং সাইটগুলি ব্যবহার করার সময়, ব্যবহারকারীকে বাজি ধরার জন্য সঠিক দল বাছাই করতে হবে। টুর্নামেন্ট জেতার দীর্ঘ ইতিহাস আছে এমন একটি বেছে নেওয়া ভাল। এটা অবশ্যই জোটের ক্ষেত্রে। তারা সুইডেনে অবস্থিত এবং 2013 সাল থেকে প্রো গেমিং দৃশ্যের অংশ। পাঁচ ব্যক্তির একটি ব্যবস্থাপনা দল সংস্থাটির তত্ত্বাবধান করে। অতীতে তারা স্টারক্রাফ্ট II এবং লিগ অফ কিংবদন্তির উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল। 

আরো দেখুন...
Astralis

Astralis, AST নামেও পরিচিত, নিঃসন্দেহে বিশ্বের সেরা eSports দলগুলির মধ্যে একটি। ডেনিশ পোশাকটি শীর্ষস্থানীয় ইস্পোর্টস টুর্নামেন্ট এবং প্রতিযোগিতায় প্রভাবশালী শক্তিতে পরিণত হয়েছে। এই রাউন্ড-আপে, অ্যাস্ট্রালিস সম্পর্কে প্রতিটি বিশদ বিবরণ খুঁজে বের করুন, এটির প্রতিষ্ঠা থেকে শুরু করে বিভিন্ন গেমের মধ্যে এটির রোস্টার রয়েছে। এছাড়াও, গ্লোবাল ই-স্পোর্টস অঙ্গনে দলের কৃতিত্ব এবং কৃতিত্বগুলি এবং গুরুত্বপূর্ণভাবে, কীভাবে অ্যাস্ট্রালিসের উপর বাজি ধরতে হয় তা খুঁজে বের করুন।

আরো দেখুন...
Cloud9 Esports

Cloud9 হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয়, বৃহৎ এবং সবচেয়ে সফল এস্পোর্টস সংস্থাগুলির মধ্যে একটি। 2013 সাল থেকে, সান্তা মনিকা, ক্যালিফোর্নিয়া, ইউএসএ-ভিত্তিক সংস্থা ক্রীড়া জগতের বিভিন্ন শাখায় তরঙ্গ তৈরি করছে। এটি প্রতিযোগিতায় এবং ব্যবসায়িক উভয় ক্ষেত্রেই বিজয়ী হয়েছে, যা 2020-এর দ্বিতীয়-সবচেয়ে মূল্যবান এস্পোর্টস পোশাকে পরিণত হয়েছে।

আরো দেখুন...
Dignitas

ডিগনিটাস হল 2003 সালে প্রতিষ্ঠিত একটি বিখ্যাত এস্পোর্ট দল। দলটি দক্ষ গেমিং ব্যবসায় সবচেয়ে বিখ্যাত এবং স্বীকৃত কোম্পানিগুলির মধ্যে একটি। তাদের কয়েকটি বৃহত্তম এবং সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস দল রয়েছে। গেমিং এবং এস্পোর্টস মার্কেটে সরাসরি প্রবেশদ্বার খুঁজছেন এমন অংশীদারদের জন্য, Dignitas-এর অনন্য এবং স্বতন্ত্র ব্র্যান্ডের অবস্থান জীবনে একবার সুযোগ দেয়। Dignitas সেপ্টেম্বর 2016 এ NBA এর ফিলাডেলফিয়া 76ers দ্বারা কেনা হয়েছিল। 

আরো দেখুন...
Evil Geniuses

Evil Geniuses হল সবচেয়ে জনপ্রিয় এস্পোর্টস দলগুলির মধ্যে একটি যার সদর দফতর সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়ার। এটি প্রাচীনতম পরিচিত ভিডিও গেমিং প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি। এর দীর্ঘ ইতিহাসের সাথে, ইভিল জিনিয়াস 1999 সালে প্রতিষ্ঠার পর থেকে গেমিং দৃশ্যকে আকার দিয়েছে। তাদের সাফল্য তাদের গেমারদের তাদের যাত্রা বেছে নেওয়ার এবং প্রয়োজনীয়তার দ্বারা সীমাবদ্ধ না হয়ে সাহসী হওয়ার উপর নির্ভর করে। 

আরো দেখুন...
FaZe Clan

FaZe Clan, পূর্বে FaZe Sniping নামে পরিচিত, 2010 সালে প্রতিষ্ঠিত একটি লস এঞ্জেলেস-ভিত্তিক eSports কোম্পানি। এটি রকেট লিগ, কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (CS: GO), FIFA, সহ বিস্তৃত খেতাবগুলিতে প্রতিযোগী দলকে গর্বিত করে। হ্যালো, ভ্যালোরেন্ট, টম ক্ল্যান্সির রেইনবো সিক্স সিজ, ফোর্টনাইট, কল অফ ডিউটি এবং PUBG: যুদ্ধক্ষেত্র। জেফ "হাউস ক্যাট" এমান, বেন "প্রতিরোধ" ক্রিস্টেনসেন এবং এরিক "ক্লিপজেড" রিভেরা সমন্বিত এই শীর্ষ এস্পোর্টস দলটি কল অফ ডিউটি স্কোয়াড হিসাবে গেমিং জগতে যোগদান করেছে। 

আরো দেখুন...
Fnatic

টিম Fnatic, FNC নামেও পরিচিত, একটি পেশাদার esports outfit. এটি প্রতিযোগিতামূলক ইলেকট্রনিক স্পোর্টস বাজির ইতিহাসে সেরা এস্পোর্টস দলগুলির মধ্যে একটি হিসাবে স্থান পেয়েছে। সংগঠনটি গত কয়েক বছরে দ্রুত বৃদ্ধি পেয়েছে, সবচেয়ে জনপ্রিয় এস্পোর্ট দলের তালিকার মধ্যে একটি স্থান অর্জন করেছে। ইভেন্টে এর জনপ্রিয়তার পাশাপাশি, Fnatic এস্পোর্টস বেটিং উত্সাহীদের মধ্যে একটি প্রিয়। ব্র্যান্ডটি কীবোর্ড, মাউস, হেডফোন, প্যাড এবং আরও অনেক কিছু সহ পেশাদার গেমিং গিয়ারের একটি লাইন গর্ব করে।

আরো দেখুন...
G2 Esports

G2 eSports, পূর্বে Gamers2, একটি ইউরোপীয় eSports ফ্র্যাঞ্চাইজি যেটি বিভিন্ন eSports টুর্নামেন্ট এবং ইভেন্টে অংশগ্রহণ করে। সংস্থাটি জার্মানির বার্লিনে অবস্থিত। এটি ফেব্রুয়ারী 2014-এ কার্লোস রদ্রিগেজ সান্তিয়াগো নামে লিগ অফ লিজেন্ডসের একজন পেশাদার খেলোয়াড় এবং জেনস হিলগার্স নামে একজন বিনিয়োগকারী দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। Gamers2 অক্টোবর 2015 এ G2 eSports-এ পুনরায় ব্র্যান্ড করা হয়েছিল। 

আরো দেখুন...

Gambit Esports

সবচেয়ে জনপ্রিয় esport দল বাজি

সবচেয়ে জনপ্রিয় esport দল বাজি

এই ধরনের পণ অনির্দেশ্য হতে পারে। জুয়াড়িরা যদি তাদের সফল বাজি ধরার সম্ভাবনা বাড়াতে চায়, তাহলে জয়ের ইতিহাস সহ বিখ্যাত এস্পোর্ট দল বেছে নেওয়া ভালো।

টিম লিকুইড

এগুলিকে সমস্ত এস্পোর্টের অন্যতম সফল সংস্থা হিসাবে বিবেচনা করা হয়। টিম লিকুইড মূলত স্টারক্রাফ্ট টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তৈরি করা হয়েছিল। গত 22 বছরে, তারা অন্যান্য ভিডিও গেম দলের মধ্যে অত্যন্ত সম্মানিত হয়ে উঠেছে। বর্তমানে উত্তর আমেরিকা, ইউরোপ এবং ব্রাজিলে তাদের একটি প্রতিষ্ঠিত উপস্থিতি রয়েছে। টিম লিকুইড এশিয়ান গেমিং-এও প্রসারিত হতে শুরু করেছে।

ওজি

বেটিং অনুরাগীরা যদি সেরা Dota 2 এবং CS:GO esports টিমের মধ্যে একটি খুঁজছেন, তাহলে OG বিবেচনা করার মতো। তারা প্রথম 2015 সালে গঠিত হয়েছিল এবং পরপর দুইবার আন্তর্জাতিক শিরোপা জিতেছে। ভ্যালোরেন্ট টুর্নামেন্ট মৌসুমে ওজি সবচেয়ে জনপ্রিয় গেমিং দলগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। 2022 এর শুরুতে, তারা ঝড়ের মাধ্যমে MMO জেনার গ্রহণ করার তাদের অভিপ্রায় জানিয়েছে।

মন্দ প্রতিভাবন্

সেরা esports বাজি সাইট সম্ভবত এই সিয়াটেল ভিত্তিক গ্রুপ বৈশিষ্ট্য হবে. মুষ্টিমেয় গেমগুলিতে ফোকাস করার পরিবর্তে, তারা বিভিন্ন শিরোনামের আধিক্যে প্রতিদ্বন্দ্বিতা করেছে। এর মধ্যে রয়েছে ফোর্টনাইট, হ্যালো, লিগ অফ লিজেন্ডস, সিওডি, সিএস:জিও, রকেট লীগ এবং ওয়াও। 2015 সালে Evil Geniuses সেই সময়ে esports ইতিহাসে সবচেয়ে বড় পুরস্কার জিতেছিল। তারা কল অফ ডিউটিতে বিশেষভাবে পারদর্শী: WWII।

দলের তেজস্বীতা

এই মস্কো-ভিত্তিক গ্রুপটি CS:GO, League of Legends, Hearthstone, এবং Dota 2-এর টুর্নামেন্টে খুব ভালো করেছে। ইন্টারন্যাশনাল 2021-এ, তারা চিত্তাকর্ষক $18 মিলিয়ন জিতেছে। এটি তাদের সমস্ত এস্পোর্টে সর্বোচ্চ উপার্জনকারী করে তোলে।

সবচেয়ে জনপ্রিয় esport দল বাজি
বিভিন্ন খেলায় Esport দল

বিভিন্ন খেলায় Esport দল

যদি জুয়াড়িদের মনে একটি নির্দিষ্ট খেলা থাকে, তাহলে এই শিরোনামের জন্য এমন একটি দল বেছে নেওয়াই বুদ্ধিমানের কাজ যা টুর্নামেন্টে খুব ভালো করেছে। হাই-প্রোফাইল দলগুলি আটটির মধ্যে একটিতে ফোকাস করার প্রবণতা রাখে সবচেয়ে বড় ভিডিও গেম.

সাম্রাজ্যের যুগ

আফটারম্যাথ, টিম গেমারলিজিয়ন, ভিয়েতনাম লিজেন্ডস (ভিএনএ) এবং সুওমি এই রিয়েল-টাইম কৌশল (RTS) শিরোনাম খেলার জন্য সুপরিচিত। অন্যান্য গোষ্ঠীগুলির সন্ধানের জন্য রোমের শাসক, ক্লাউন লিজিয়ন, টিম সিক্রেট, ইনফিনিটি লিজেন্ডস, ডার্ক এম্পায়ার এবং টেম্পো স্টর্ম।

এপেক্স লিজেন্ডস

বর্তমানে, 100 মিলিয়নেরও বেশি মানুষ এই মাল্টিপ্লেয়ার শ্যুটার উপভোগ করে। যাইহোক, জুয়া সম্প্রদায়ের মধ্যে মাত্র কয়েকটি দল মনোযোগ আকর্ষণ করেছে। নতুন Apex Legends সিজন প্রকাশের জন্য খেলোয়াড়ের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। টুর্নামেন্ট চলাকালীন, জুয়াড়িদের টিম লিকুইড, ফ্যানাটিক, ইভিল জিনিয়াস, নাটাস ভিন্সের এবং Virtus.pro এর দিকে নজর দেওয়া উচিত।

বীরত্বের আখড়া

এই গেমটি এস্পোর্টের মধ্যে মোটামুটি স্বতন্ত্র কারণ দলগুলিকে মোবাইল গেমপ্লেতে ব্যতিক্রমী হতে হবে। লিগ অফ লিজেন্ডসের সাথে বীরত্বের অনেক মিল রয়েছে, তাই প্রতিটি শিরোনামের জন্য শীর্ষ খেলোয়াড়দের মধ্যে কিছু ওভারল্যাপ রয়েছে। ডোটা চ্যাম্পিয়নরাও বীরত্বে ভাল হতে থাকে। যে দলগুলো টুর্নামেন্টে ভালো করেছে তাদের মধ্যে রয়েছে রয়্যাল নেভার গিভ আপ, এডওয়ার্ড গেমিং, রোগ ওয়ারিয়র্স, ট্যালন এস্পোর্টস, বুরিরাম ইউনাইটেড এস্পোর্টস, কিয়াও গু রিপারস এবং ইস্টার গেমিং।

যুদ্ধক্ষেত্র

এই তালিকার অন্যান্য গেমের বিপরীতে, ব্যাটলফিল্ডে শুধুমাত্র কয়েকটি সফল দল রয়েছে। এগুলো হল PENTA স্পোর্টস এবং Epsilon eSports। প্রথম-ব্যক্তি শ্যুটারদের মধ্যে খুব সাধারণ হতে থাকে esport টুর্নামেন্ট. যাইহোক, ব্যাটলফিল্ড কেবলমাত্র সিওডি এবং হ্যালোর মতো অনুরূপ শিরোনামের মতো স্বীকৃতি পেতে শুরু করেছে।

CS:GO

এটা বলা ন্যায্য যে CS: GO ভিডিও গেমের মধ্যে একটি প্রভাবশালী শক্তি। বেশ কয়েকটি বড় প্রতিযোগিতা রয়েছে। Astralis, Natus Vincere, G2 eSports, এবং Team Vitality শক্তিশালী প্রতিযোগী হিসেবে দাঁড়িয়ে আছে।

COD: ওয়ারজোন

সাম্প্রতিক বছরগুলিতে এই যুদ্ধ রয়্যাল শিরোনামটি কনসোল এবং পিসি উভয় প্লেয়ারের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। যে দলগুলো এই মোডে খেলে তাদের সাধারণত অন্যান্য COD টুর্নামেন্টে ভালো করার ইতিহাস থাকে। এর মধ্যে রয়েছে আটলান্টা ফাজে, অপটিক গেমিং, কমপ্লেক্সিটি, ফারিকো ইমপ্যাক্ট এবং ইভিল জিনিয়াস।

ডোটা 2

এটি জুয়াড়িদের জন্য আদর্শ যারা খেলোয়াড়দের উচ্চ পুরস্কার পুলের জন্য প্রতিযোগিতা দেখতে চান। বার্ষিক বিশ্বকাপের সময় এটি মিলিয়ন ডলারে। চারটি সর্বোচ্চ র্যাঙ্কিং সংস্থা হল TNC প্রিডেটর Virtus.Pro, Evil Geniuses, এবং Team Secret.

ফিফা

সব হাই-প্রোফাইল টুর্নামেন্ট শুটিং এবং ফ্যান্টাসি উপর দৃষ্টি নিবদ্ধ করা হয় না. ফুটবল ভিডিও গেম ফিফা শিল্পের অন্যতম বড় ফ্র্যাঞ্চাইজিতে পরিণত হয়েছে। একটি ম্যাচ চলাকালীন বেটরদের Fnatic, Tundra Esports, MKers, Manchester City Esports এবং Shalke 04 Esports-এর দিকে নজর দেওয়া উচিত।

বিভিন্ন খেলায় Esport দল
বিশ্বের সেরা এস্পোর্ট প্লেয়ার

বিশ্বের সেরা এস্পোর্ট প্লেয়ার

মোট উপার্জনের পরিপ্রেক্ষিতে, বিশ্বের শীর্ষ চারজন খেলোয়াড় সবাই পেশাদারভাবে Dota 2 খেলে। তারা 22 থেকে 29 বছরের মধ্যে বয়সী পুরুষ। চারজনই আন্তর্জাতিক 2019 থেকে তাদের বেশিরভাগ অর্থ উপার্জন করেছে।

জোহান "N0tail" Sundstein

এই ডেনিশ খেলোয়াড় বর্তমানে বিশ্বব্যাপী এক নম্বরে রয়েছেন। তিনি 129টি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং প্রায় $7,183,837 অর্জন করেছেন। Dota 2 তে রূপান্তরিত হওয়ার আগে, Sundstein ছিলেন একজন Heroes of Newerth খেলোয়াড়। আন্তর্জাতিক 2019 ম্যাচ চলাকালীন, তিনি $3,124,036.20 প্রাইজমানি জিতেছেন।

জেসি "জেরএক্স" ভাইনিক্কা

ফিনল্যান্ডের বাসিন্দা, ভাইনিক্কা এখন পর্যন্ত ৬৬টি ম্যাচে অংশ নিয়েছেন। যদিও এটি সানডস্টেইনের মতো চিত্তাকর্ষক নয়, এটি লক্ষ করা উচিত যে ভাইনিক্কা $6,475,948 উপার্জন করেছে। এটি তাকে বিশ্বের দ্বিতীয় সেরা এস্পোর্টস খেলোয়াড় করে তোলে। তিনি 2016 সালের সাংহাই মেজরে 2 নম্বর স্থানে পৌঁছেছেন।

অনাথন "আনা" ফাম

এই অস্ট্রেলিয়ান অল্প বয়সেই এস্পোর্টস বুকমেকারদের নজরে আসেন। ফাম 18 বছর বয়সে পরিণত হওয়ার আগে, তিনি ইতিমধ্যে 15টি টুর্নামেন্ট থেকে $604,739 উপার্জন করেছিলেন। তার বর্তমান মোট $6,004,411 এর বেশি।

সেবাস্তিয়ান "সেব" ডেবস

65টি টুর্নামেন্ট থেকে $5,773,909 সহ চতুর্থ সেরা খেলোয়াড় ফ্রান্সের। পরের বছর আবার জেতার আগে ডেবস আন্তর্জাতিক 2018-এ প্রথম এসেছিল। তার পুরো ক্যারিয়ারে তিনি নয়টি বড় দলের হয়ে খেলেছেন।

বিশ্বের সেরা এস্পোর্ট প্লেয়ার
কীভাবে বাজি ধরার জন্য সেরা এস্পোর্ট দল বেছে নেবেন?

কীভাবে বাজি ধরার জন্য সেরা এস্পোর্ট দল বেছে নেবেন?

এটি মূলত খেলার প্রকৃতির উপর নির্ভর করবে। তাদের মধ্যে কিছু অংশগ্রহণকারীদের দ্রুত প্রতিফলন এবং নির্ভুলতা প্রয়োজন। অন্যরা প্রকৃতিতে আরও কৌশলী। বাজি ধরার জন্য সেরা এস্পোর্টস দলগুলি জানবে একটি ম্যাচ জেতার জন্য কী কী গুণাবলী প্রয়োজন।

এই ধরনের বাজি ধরার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি হল গবেষণা। জুয়াড়ির সুযোগ খুব কমই ছেড়ে দেওয়া উচিত। বেশিরভাগ টুর্নামেন্টে কয়েক ডজন দল প্রথম স্থানের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে।

সম্ভাব্য বিজয়ীদের সংকুচিত করার জন্য, পন্টারকে প্রত্যেকের ট্র্যাক রেকর্ড জানতে হবে। সৌভাগ্যক্রমে ফাইনাল চ্যাম্পিয়নশিপের আগে, সাধারণত একটি মরসুম-দীর্ঘ কোয়ালিফাইং পিরিয়ড থাকে। এটি দর্শকদের প্রতিটি প্রতিযোগীর বিভিন্ন শক্তি এবং দুর্বলতা বিশ্লেষণ করার সুযোগ দেয়।

বিখ্যাত এস্পোর্ট দলগুলি প্রচুর সংখ্যক হাই-প্রোফাইল জয় অর্জন করে নিজেদের জন্য একটি নাম তৈরি করে। যদি তাদের প্রতিদ্বন্দ্বী সমানভাবে মিলে যায়, তাহলে কে শীর্ষ পুরস্কার পাবে তা ভবিষ্যদ্বাণী করা আরও জটিল। জুয়াড়িরা অনিশ্চিত হলে, তারা গেমের মোড এবং মানচিত্র নিয়ে গবেষণা করতে পারে। তারপরে তারা অতীতের ম্যাচগুলি দেখতে পারে যেখানে দুটি দলের প্রত্যেকে একই পরিস্থিতিতে প্রতিদ্বন্দ্বিতা করেছে। এতে খেলোয়াড়রা কতটা ভালো পারফরমেন্স করবে তার একটা ভালো ধারণা দেবে।

কীভাবে বাজি ধরার জন্য সেরা এস্পোর্ট দল বেছে নেবেন?