Alliance

এস্পোর্টস বেটিং সাইটগুলি ব্যবহার করার সময়, ব্যবহারকারীকে বাজি ধরার জন্য সঠিক দল বাছাই করতে হবে। টুর্নামেন্ট জেতার দীর্ঘ ইতিহাস আছে এমন একটি বেছে নেওয়া ভাল। এটা অবশ্যই জোটের ক্ষেত্রে। তারা সুইডেনে অবস্থিত এবং 2013 সাল থেকে প্রো গেমিং দৃশ্যের অংশ। পাঁচ ব্যক্তির একটি ব্যবস্থাপনা দল সংস্থাটির তত্ত্বাবধান করে। অতীতে তারা স্টারক্রাফ্ট II এবং লিগ অফ কিংবদন্তির উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল।

যাইহোক, সাম্প্রতিক বছরগুলিতে তারা অন্যান্য জনপ্রিয় শিরোনামে চলে গেছে। অতএব, এই দুটি গেমের বিজয়ী দল খুঁজতে পান্টারদের অন্যত্র দেখতে হবে। তবে এর মানে এই নয় যে জোট অপ্রাসঙ্গিক হয়ে গেছে। তারা সহজভাবে এমন টুর্নামেন্ট পরিবর্তন করেছে যেগুলো প্রতিদ্বন্দ্বী দলগুলোর সাথে কম স্যাচুরেটেড হয়ে গেছে।

Alliance
জোটের খেলোয়াড়

জোটের খেলোয়াড়

অ্যালায়েন্স মূলত গুডগেম এজেন্সির মালিকানাধীন ছিল। এটি আমাজনের নিয়ন্ত্রণাধীন একটি গেম স্ট্রিমিং পরিষেবা Twitch-এর একটি সহায়ক সংস্থা ছিল। 2016 সালে জোট গুডগেম ত্যাগ করার এবং সম্পূর্ণরূপে প্লেয়ার মালিকানাধীন হওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছিল। এর মানে হল যে দলের সদস্যদের ম্যাচ জেতার জন্য একটি অতিরিক্ত আর্থিক প্রণোদনা আছে। এই দলটি তাদের উচ্চ প্রোফাইল জয়ের কারণে esports বেটিং সাইটগুলির দৃষ্টি আকর্ষণ করেছে। উদাহরণস্বরূপ, 2013 সালে তারা আন্তর্জাতিক জিতেছিল, এস্পোর্টের ইতিহাসে সবচেয়ে বড় পুরস্কার পেআউট অর্জন করেছে।

সেরা এস্পোর্টস দলগুলির অত্যন্ত দক্ষ সদস্য থাকা দরকার যারা প্রতিযোগিতাকে ছাড়িয়ে যেতে সক্ষম। তাদের উত্থানের পর থেকে জোট অনেক বড় নাম নিয়োগ করেছে। উদাহরণস্বরূপ, 2013 সালে স্টারক্রাফ্ট প্লেয়ার নানিওয়া তাদের পদে যোগদান করেছিলেন। এক বছর পরে ইপোর্ট জার্নালিজম সাইটগুলি জানিয়েছে যে আরমাদা দলে যোগ দিয়েছে। এটি তাৎপর্যপূর্ণ ছিল কারণ তারা সার্কিটের সেরা সুপার স্ম্যাশ ব্রাদার্স প্লেয়ারদের একজন হিসাবে বিবেচিত হয়েছিল।

2013 সালের শেষের দিকে দলটি ইউরোপীয় লীগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ সিরিজে প্রতিযোগিতা বন্ধ করার সিদ্ধান্ত নেয়। তারা তাদের শেষ স্টারক্রাফ্ট II প্লেয়ার SortOfও প্রকাশ করেছে। এটি মূলত নতুন নিয়মের কারণে হয়েছে যা এজেন্সিগুলিকে একাধিক দলের মালিক হতে বাধা দেয়। জোট গুডগেম ছেড়ে তাদের খেলোয়াড়ের স্বায়ত্তশাসন বাড়ানোর ক্ষেত্রে এটি একটি প্রধান কারণ ছিল। অ্যালায়েন্সে বাজি রাখার সময় এস্পোর্টস বেটিং অনুরাগীদের এই সমস্যাটিকে বিবেচনায় নিতে হবে। তাদের সম্পূর্ণরূপে ছেড়ে যাওয়ার আগে নির্দিষ্ট শিরোনামে শ্রেষ্ঠত্বের ট্র্যাক রেকর্ড রয়েছে।

তারা কখনও কখনও বাইরের প্রভাবের কারণে খেলোয়াড়দের বাদ দিতে পারে। একই সময়ে অনেক উদীয়মান খেলোয়াড় জোটে যোগ দিতে আগ্রহী এই কারণে যে তারা একটি বড় সংস্থা দ্বারা নিয়ন্ত্রিত হবে না। এই ভেরিয়েবলগুলি অ্যালায়েন্স ম্যাচের বাজির প্রতিকূলতার উপর সরাসরি প্রভাব ফেলতে পারে।

জোটের খেলোয়াড়
জোটের শক্তিশালী গেম

জোটের শক্তিশালী গেম

এই esport গেম দল বিভিন্ন খেলা প্রতিযোগিতার একটি পরিসরে excels. তাদের নেদারল্যান্ডসের খেলোয়াড় আছে যারা ট্র্যাকম্যানিয়া পেশাদার সার্কিটে যোগ দিয়েছে। এটি একটি রেসিং গেম যেখানে খেলোয়াড়রা তাদের নিজস্ব ট্র্যাক তৈরি করতে পারে। বেশিরভাগ ট্র্যাকম্যানিয়া টুর্নামেন্টের একটি টাইম ট্রায়াল ফরম্যাট থাকে। তাই জোটের সদস্যদের দ্রুত প্রতিফলন ঘটাতে হবে।

ড্রাইভিং একমাত্র গেমের ধরণ নয় যা অ্যালায়েন্সে উৎকৃষ্ট। তারা যুদ্ধ রয়্যাল ঘরানার মধ্যে তাদের অনেক ফোকাস রেখেছেন। এর মধ্যে রয়েছে জনপ্রিয় শিরোনাম অ্যাপেক্স লিজেন্ডস। পেশাদার ম্যাচের সময় দুই থেকে তিনজন খেলোয়াড়কে দল বেঁধে নির্দিষ্ট ক্ষমতা সম্পন্ন চরিত্র বেছে নিতে হয়। অ্যালায়েন্স সদস্যদের একটি ভাল চরিত্রের কনফিগারেশন নিয়ে আসতে হবে এবং ম্যাচ জেতার জন্য একসাথে ভালভাবে কাজ করতে হবে। ফোর্টনাইট সম্পর্কেও একই কথা বলা যেতে পারে, আরেকটি যুদ্ধ রয়্যাল শিরোনাম যা সাম্প্রতিক বছরগুলিতে এস্পোর্টগুলিতে আধিপত্য বিস্তার করেছে।

Super Smash Bros. Melee-এর খেলোয়াড়দের অর্জন করে অ্যালায়েন্স ফাইটিং জেনারেও প্রসারিত হয়েছে। এই গেমটিতে মোটামুটি অপ্রথাগত যুদ্ধ ব্যবস্থা রয়েছে। টুর্নামেন্টের ফলাফল সম্পর্কে সঠিক ভবিষ্যদ্বাণী করতে চাইলে পান্টারদের এটি অধ্যয়ন করতে হবে। একটি ক্ষয়প্রাপ্ত স্বাস্থ্য দণ্ডের পরিবর্তে ক্ষতির শতাংশ গণনা করা হয় একটি কাউন্টার দিয়ে যা সময়ের সাথে সাথে বৃদ্ধি পায়।

জোটের শক্তিশালী গেম
কেন জোট Esports জনপ্রিয়?

কেন জোট Esports জনপ্রিয়?

একজন বুদ্ধিমান পন্টার একটি বিখ্যাত এস্পোর্ট দল বেছে নেওয়ার সময় বিভিন্ন কারণের দিকে নজর দেবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ এক ধারাবাহিকতা. যদিও জোট কয়েক বছর ধরে কিছু ক্ষতির সম্মুখীন হয়েছে তারা গণনা করার সময়ও ভাল পারফর্ম করতে পেরেছে। যখন তাদের সমস্ত ম্যাচের স্কোর একত্রিত করা হয় তখন এটি স্পষ্ট হয়ে যায় যে জোট 2013 সাল থেকে ব্যাপকভাবে সফল হয়েছে।

অনেক এস্পোর্ট দল বিস্তৃত পরিসরে যোগ দিতে পছন্দ করে বিভিন্ন এস্পোর্ট টুর্নামেন্ট. সমস্যা হল যে তারা নিজেদেরকে খুব পাতলা ছড়িয়ে দিতে পারে। বিপরীতে, জোট কয়েকটি শিরোনামের উপর ফোকাস করতে বেছে নেয়। এর মানে তারা তাদের কর্মক্ষমতা উন্নত করার জন্য তাদের শক্তি লাগাতে পারে। এটি একটি বিজয়ী কৌশল হয়ে উঠেছে।

জোটের তাদের তালিকায় খেলোয়াড়দের একটি মোটামুটি নির্বাচিত গ্রুপ রয়েছে। পৃষ্ঠে এটি তাদের একটি কম হাই প্রোফাইল দল বলে মনে হতে পারে। যাইহোক, শুধুমাত্র খুব ভালো মানুষদের কাজে লাগিয়ে অ্যালায়েন্স নিজেকে একটি অভিজাত সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এর মানে হল যে পন্টারদের কাছে জোট ভিত্তিক বাজি রাখার সময় বেছে নেওয়ার জন্য কম ব্যক্তি থাকে। যদি আরও বেশি খেলোয়াড় পাওয়া যায় তাহলে জয়ের ভবিষ্যদ্বাণী করার সম্ভাবনা কমে যাবে।

কেন জোট Esports জনপ্রিয়?
জোটের পুরষ্কার এবং ফলাফল

জোটের পুরষ্কার এবং ফলাফল

সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস দলগুলির জয়ের ট্র্যাক রেকর্ড থাকতে হবে। অ্যালায়েন্স ডোটা 2 টিম যখন 2013-এ গ্র্যান্ড প্রাইজ অর্জন করেছিল তখন বুকিদের নজরে পড়েছিল আন্তর্জাতিক. ফাইনালে তারা প্রাক্তন চ্যাম্পিয়ন নাতুস ভিন্সেরকে পরাজিত করে। স্কোর ছিল 3 - 2৷ গ্রুপ পর্বের সময় অ্যালায়েন্স 14 - 0 এ শেষ করেছিল, এই প্রতিযোগিতার জন্য একটি নিখুঁত রেকর্ড৷ যাইহোক, তারা দুবার না'ভির কাছে এবং একবার টিম ডিকে-র কাছে হেরেছে।

পরের বছর তাদের পারফরম্যান্স দুর্বল ছিল। জোট তাদের মুকুট রক্ষা করতে ব্যর্থ হয়েছে. তারা 6 - 9 এর চেয়েও কম স্টারলার রেকর্ডের সাথে 11 তম স্থানে বেঁধেছে। ফলস্বরূপ তাদের রোস্টার আলাদা হয়ে গেছে এবং অ্যালায়েন্স অন্যান্য গেম টুর্নামেন্টে চলে গেছে।

জোট যখন 2013 সালে ইউরোপীয় লীগ অফ লিজেন্ডস চ্যাম্পিয়নশিপ সিরিজে যোগ দেয় তখন তারা 16 - 12 এর সাথে তৃতীয় স্থানে ছিল। তারা প্রতিদ্বন্দ্বী SK গেমিং এবং Fnatic এর পিছনে ছিল। প্লেয়ার ফ্রোজেনকে স্প্রিং স্প্লিটের জন্য এমভিপি ভোট দেওয়া হয়েছিল। প্লে অফ চলাকালীন তারা 4র্থ স্থানে পড়ে এবং সেমিফাইনালে Fnatic এর কাছে হেরে যায়। গ্রীষ্মকালীন বিভক্তির পরে দলটি 21 -7 এর রেকর্ড নিয়ে শেষ হয়েছিল। তাদের বছরের বিশেষ আকর্ষণ ছিল জয় লিগ অফ লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ Fnatic এর বিরুদ্ধে 3 - 1 জয়ের পর।

টাকা জিতেছে

এস্পোর্ট দলগুলির সাফল্য প্রায়শই সময়ের সাথে সাথে তারা যে পরিমাণ অর্থ অর্জন করে তার উপর ভিত্তি করে। বুকিরা সাধারণত তাদের জেতার প্রতিকূলতার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় এটিকে বিবেচনা করে। তাদের প্রতিষ্ঠার পর থেকে অ্যালায়েন্স 360 টিরও বেশি টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছে। মোট অর্জিত পুরস্কারের অর্থ $6,846,000 ছাড়িয়ে গেছে। এটি তাদের জন্য একটি খুব উচ্চ প্রোফাইল দল করে তোলে।

এই তহবিলের বেশিরভাগই ডোটা 2 গেমের ম্যাচগুলিতে জিতেছিল৷ প্রকৃতপক্ষে, এর 84% জমা হয়েছিল৷ এটি দুটি জিনিসের কারণে: ডোটা টুর্নামেন্টের বিপুল সংখ্যক এবং এই শিরোনামে জোটের খেলোয়াড়দের ব্যতিক্রমী পারফরম্যান্স। বিপরীতে অন্যান্য ব্যক্তিগত গেম থেকে অর্জিত অর্থের পরিমাণ সামান্য। Apex Legends থেকে $115,647 উপার্জন করা চিত্তাকর্ষক শোনালেও এটি অ্যালায়েন্স পুরস্কারের 1.70% এর জন্য দায়ী। সম্প্রতি দলটি লড়াইয়ের ধারায় তাদের পরিধি বিস্তৃত করেছে। এখন পর্যন্ত এটি তাদের $301,124 জিতেছে। এটি তাদের সামগ্রিক মোট 4.40%।

জুয়াড়িরা যখন এই সমস্ত পরিসংখ্যানকে বিবেচনায় নেয় তখন এটা স্পষ্ট হয়ে যায় যে জোটের বেশিরভাগ সাফল্য একটি খেলার কারণে হয়েছে: ডোটা 2। তাই বাজি ধরার সময় পন্টার এই শিরোনামের উপর ফোকাস করতে চাইতে পারে। সমস্যা হল যে জোট আর ডোটা ইভেন্টে প্রতিযোগিতা করে না। যাইহোক, দলটি তার নাগালের প্রসারিত হওয়ার সাথে সাথে এটি অদূর ভবিষ্যতে পরিবর্তন হতে পারে।

জোটের পুরষ্কার এবং ফলাফল
জোটের সেরা খেলোয়াড়

জোটের সেরা খেলোয়াড়

একটি শীর্ষ এস্পোর্টস দল তার ব্যক্তিগত খেলোয়াড়দের মতোই ভাল। যেহেতু অ্যালায়েন্স ভিত্তিক সুইডেন বোঝা যায় যে তাদের সেরা সদস্যরাও এই দেশ থেকে এসেছেন। লোকেরা যদি উপার্জিত অর্থের উপর esports সাফল্যের মাপকাঠি তৈরি করে তবে নিম্নলিখিত অ্যালায়েন্স খেলোয়াড়দের সেরা দশ হিসাবে বিবেচনা করা যেতে পারে:

  • গুস্তাভ ম্যাগনসন (s4)
  • জোনাথন বার্গ (লোদা)
  • জেরি লুন্ডকুইস্ট (ইজিএম)
  • জোয়াকিম আক্তারহল (আক্কে)
  • হেনরিক আহনবার্গ (অ্যাডমিরাল বুলডগ)
  • সাইমন হাগ (হ্যান্ডস্কেন)
  • লিনাস ব্লমডিন (লিম্প)
  • নিকোলে নিকোলভ (নিকোবেবি)
  • অ্যাডাম লিন্ডগ্রেন (আরমাডা)
  • আর্টসিওম বারশাক (এফএনজি)

এসপোর্ট পন্টার যারা এই খেলোয়াড়দের সমর্থন করে তারা লক্ষ্য করবে যে তাদের মধ্যে কিছু কিছু মিল রয়েছে। তাদের গেমের বিস্তৃত জ্ঞান রয়েছে এবং এক নম্বর স্থান অর্জনের জন্য কৌশল নিয়ে আসে। কখনও কখনও একটি নির্দিষ্ট দক্ষতার কারণে অ্যালায়েন্স দ্বারা একজন খেলোয়াড় বাছাই করা হবে। উদাহরণস্বরূপ, সেরা ট্র্যাকম্যানিয়া খেলোয়াড়রা যানবাহন নিয়ন্ত্রণে দ্রুত এবং নির্ভুল।

শীর্ষ ব্যাটল রয়্যাল খেলোয়াড়দের দক্ষতা রয়েছে যা প্রথম ব্যক্তি শ্যুটারদের সাথে ওভারল্যাপ করে। যারা ফাইটিং গেম প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে চান তাদের জন্য গতি অপরিহার্য। এটি উল্লেখ করা উচিত যে অ্যালায়েন্সে একটি ম্যানেজমেন্ট টিম রয়েছে যারা নির্দিষ্ট টুর্নামেন্টে কোন খেলোয়াড়দের পাঠাতে হবে তা নির্ধারণ করে। সুতরাং, সামগ্রিকভাবে দলের সাফল্য তাদের সিদ্ধান্তের দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হয়।

জোটের সেরা খেলোয়াড়
কোথায় এবং কিভাবে জোট বাজি

কোথায় এবং কিভাবে জোট বাজি

সেরা এস্পোর্টস বেটিং সাইটগুলি ব্যবহারকারীদের যতটা সম্ভব গেমিং মার্কেটে অ্যাক্সেস দেবে। তা না হলে বিশেষজ্ঞ খুঁজে পাওয়া কঠিন হবে। ভাল খবর হল যে জোট একটি সুপরিচিত এবং মূলধারার এস্পোর্ট সংস্থা। যদি কোনও বুকির ভিডিও গেম ইভেন্টগুলির জন্য উত্সর্গীকৃত বিভাগ থাকে তবে এই দলটি বৈশিষ্ট্যযুক্ত হতে পারে৷

তবে সারা বছরই এসব বাজারে অ্যালায়েন্স দেখা যাওয়ার সম্ভাবনা নেই। পরিবর্তে পান্টারকে সঠিক টুর্নামেন্ট শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিশেষত, তাদের ফোর্টনাইট, সুপার স্ম্যাশ ব্রোস, অ্যাপেক্স কিংবদন্তি এবং ট্র্যাকম্যানিয়ার আশেপাশের ইভেন্টগুলির সন্ধান করা উচিত।

সঠিক বাজি ধরার কৌশল নির্দিষ্ট খেলার উপর নির্ভর করবে। জোট টুর্নামেন্টের চূড়ান্ত পর্যায়ে এটি করার জন্য সম্মানিত। তাই, জুয়াড়িরা সেমিফাইনাল পর্যন্ত অপেক্ষা করতে পারে। এটি করার ফলে তারা জোটের পারফরম্যান্স দেখতে এবং তাদের শক্তি বিশ্লেষণ করতে অনুমতি দেবে। ব্যাটল রয়্যাল গেমগুলি সর্বদা একটি ঝুঁকিপূর্ণ বাজি কারণ মানচিত্রে অনেক খেলোয়াড় রয়েছে৷ রেসিং শিরোনাম নির্বাচন করা ভাল কারণ বিবেচনা করার জন্য কম ভেরিয়েবল আছে। দল ভিত্তিক ইভেন্টের সময় জোটের সাফল্য নির্ভর করবে প্রতিটি সদস্য একে অপরের পরিপূরক কতটা ভাল তার উপর।

কোথায় এবং কিভাবে জোট বাজি