Fnatic

টিম Fnatic, FNC নামেও পরিচিত, একটি পেশাদার esports outfit. এটি প্রতিযোগিতামূলক ইলেকট্রনিক স্পোর্টস বাজির ইতিহাসে সেরা এস্পোর্টস দলগুলির মধ্যে একটি হিসাবে স্থান পেয়েছে। সংগঠনটি গত কয়েক বছরে দ্রুত বৃদ্ধি পেয়েছে, সবচেয়ে জনপ্রিয় এস্পোর্ট দলের তালিকার মধ্যে একটি স্থান অর্জন করেছে। ইভেন্টে এর জনপ্রিয়তার পাশাপাশি, Fnatic এস্পোর্টস বেটিং উত্সাহীদের মধ্যে একটি প্রিয়। ব্র্যান্ডটি কীবোর্ড, মাউস, হেডফোন, প্যাড এবং আরও অনেক কিছু সহ পেশাদার গেমিং গিয়ারের একটি লাইন গর্ব করে।

টিম ফানাটিক 2004 সালে একজন অসি এস্পোর্টস উদ্যোক্তা, স্যাম ম্যাথিউস, তার মা অ্যান ম্যাথিউসের সমর্থনে আবার শুরু করেছিলেন। লন্ডনে সদর দফতর, দলটির বার্লিন, তাইওয়ান, কুয়ালালামপুর, বেলগ্রেড এবং টোকিওতেও ঘাঁটি রয়েছে।

Fnatic
Fnatic Esports সম্পর্কে

Fnatic Esports সম্পর্কে

বোর্ডের চেয়ারম্যান হিসেবে কোম্পানিটির নেতৃত্বে রয়েছেন স্যাম ম্যাথুস, আর ওয়াটার স্লেইফার্স সিইও। অন্যদিকে, প্রাক্তন Fnatic CS: GO তারকা Patrik "cArn" Sättermon 2012 সালে চিফ গেমিং অফিসার হয়েছিলেন।

বছরের পর বছর ধরে, Team Fnatic ইস্পোর্টস কিংবদন্তি, eSports প্রো গিয়ার তৈরি করে এবং বিশ্বব্যাপী একটি eSports সংস্কৃতিকে সিমেন্ট করার মাধ্যমে তার ব্র্যান্ডকে এগিয়ে নিতে তার কৌশলগত অংশীদারিত্বের ব্যবহার করেছে। কোম্পানিটি AMD, Hisense, OnePlus, Twitch, BMW, LeTou, PCSpecialist, Monster Energy, এবং Jack Link's সহ অন্যান্য শীর্ষ ব্র্যান্ডের সাথে অংশীদারিত্ব করেছে। পূর্বে, FNC এছাড়াও SteelSeries এমনকি MSI দ্বারা স্পনসর করা হয়েছে।

যদিও এটি একটি ছোট ব্র্যান্ড হিসাবে দুই দশক আগে শুরু হয়েছিল, টিম Fnatic হল সবচেয়ে মূল্যবান এস্পোর্টস দলগুলির মধ্যে একটি। ফোর্বস-এর একটি 2020 রিপোর্ট অনুমান করেছে যে এটির মূল্য $120 মিলিয়ন অঞ্চলে, যা বছরে প্রায় $16 মিলিয়ন উত্পন্ন করে।

ফ্যানাটিক ইস্পোর্টস

আজ, টিম ফানাটিক একটি মাল্টি-ডিভিশন ইস্পোর্টস দল যা সাতটিরও বেশি বিভাগে অংশগ্রহণ করে। এখনও পর্যন্ত, সংস্থাটি $17 মিলিয়নেরও বেশি আয় করেছে এবং 2020 সালে তৃতীয় সর্বাধিক দেখা পশ্চিমী এস্পোর্টস দলের রেকর্ডটি ধরে রেখেছে। সোশ্যাল মিডিয়ায় 33 মিলিয়নেরও বেশি ফলোয়ার সহ, টিম ফানাটিক একটি বিখ্যাত এস্পোর্ট দল এবং অবশ্যই, গণনা করার মতো একটি শক্তি।

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট (WoW) টিম অর্জন করার পর 2006 সালে FNC সক্রিয় ই-স্পোর্টে প্রবেশ করে। তালিকায় সেই সময়ের সেরা তিনজন খেলোয়াড় Vo0, TooGood এবং Ztrider অন্তর্ভুক্ত ছিল। ত্রয়ী সমস্ত শীর্ষ-স্তরের প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে এবং তিনটি শিরোপা জিতেছে। পরের বছরে, Fnatic একটি DotA টিমকে একত্রিত করে এবং দ্রুত ক্রমবর্ধমান ইস্পোর্টস ব্র্যান্ডগুলির মধ্যে একটি হয়ে ওঠে এবং আরও কয়েকটি শীর্ষ-রেটেড এস্পোর্টস বিভাগ যোগ করে।

Fnatic Esports সম্পর্কে
টিম Fnatic সেরা esports বিভাগ

টিম Fnatic সেরা esports বিভাগ

উপরে উল্লিখিত হিসাবে, টিম ফানাটিক মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল অ্যারেনা (এমওবিএ), কৌশল গেম এবং শ্যুটার গেমের মতো জেনার জুড়ে বিভিন্ন ইস্পোর্টস বিভাগে অংশগ্রহণ করে। নীচে এই দলটি অংশগ্রহণকারী বর্তমান বিভাগ এবং বর্তমান রোস্টারগুলির একটি তালিকা রয়েছে৷

  • কিংবদন্তীদের দল - মার্টিন "উন্ডার" নরডাহল হ্যানসেন, ইভান "রাজর্ক" মার্টিন দিয়াজ, মারেক "হিউম্যানয়েড" ব্রাজদা, ইলিয়াস "আপসেট" লিপ, জেড্রাভেটস "হাইলিসাং" ইলিভ গালাবোভ, এবং ইয়াসিন "নিস্কি" ডিনসার।
  • CS: যান - ফ্রেডি "কেআরআইএমজেড" জোহানসন, লুডভিগ "ব্রোলান" ব্রোলিন, ওয়েন "স্মোয়া" বাটারফিল্ড, আলেকজান্ডার "এলেক্স" ম্যাকমিকিন এবং উইলিয়াম "মেজি" মেরিম্যান।
  • সাহসী - জেমস "মিস্টিক" অরফিলা, জ্যাক "বোস্টার" হাওলেট, নিকিতা "ডেরকে" সিরমিটেভ, মার্টিন "ম্যাগনাম" পেনকভ, এবং অ্যান্ড্রু "ব্রেভএএফ" গোরচাকভ।
  • ডোটা 2 - Ng "ChYuan" Kee Chyuan, Marc Polo Luis "Raven" Fausto, Djardel Jicko B. "DJ" Mampusti, Anucha "Jabz" Jirawong, এবং Kam "Moon" Boon Seng।
  • রেইনবো সিক্স: সিজ - এতিয়েন "ম্যাগ" রুসো, জেসন "লাস্টি" চেন, এবং প্যাট্রিক "মেন্টালিস্টসি" ফ্যান।
  • হ্যালো - টোরেজ "এনভোর" ব্রয়লস, জুলিয়ানো "সেপ্টিফাই" সাদিকু, চেজ "সুপারসিসি" কাভুতো, এবং জোয়ি "জুজিরো" বার্থোলোমে।
  • ফিফা - Diogo "Diogo" Mendes, এবং Donovan "Tekkz" Hunt।

উপরে এই মুহূর্তে সক্রিয় তালিকা আছে. অতীতে, এস্পোর্টস সংস্থার কাছে Clash Royale, Smite, ShootMania Storm, PUBG এবং Heroes of the Storm-এর জন্য রোস্টার ছিল।

টিম Fnatic সেরা esports বিভাগ
কেন টিম Fnatic esports বেটিং জনপ্রিয়?

কেন টিম Fnatic esports বেটিং জনপ্রিয়?

Esports বেটিং হল অনলাইন জুয়া ল্যান্ডস্কেপের সবচেয়ে দ্রুত বর্ধনশীল বাজারগুলির মধ্যে একটি। বায়ার্ন মিউনিখ এবং ম্যানচেস্টার সিটির মতো টপ-রেটেড সকার দলগুলি সকার বেটিংয়ে পছন্দের, একইভাবে টিল ফানাটিক এস্পোর্টস বেটিং অঞ্চলে জনপ্রিয়।

খেলাধুলায় আধিপত্য

বেশিরভাগ পন্টার টিম ফানাটিক-এ বেটিং পছন্দ করার প্রধান কারণ হল এটি খুব কমই হতাশ করে। এটি ইতিহাসের অন্যতম সফল এস্পোর্টস সংস্থা। মজার ব্যাপার হল, ফ্যাট কোম্পানিকে 2021 সালের সবচেয়ে উদ্ভাবনী গেমিং কোম্পানি হিসেবে ঘোষণা করা হয়েছে। বেটররা এমন শীর্ষ দলগুলি খুঁজছে যারা লাভ করতে পারে; টিম ফানাটিক এমন একটি কোম্পানি।

মাল্টি-ডিভিশন এস্পোর্টস দল

Team Fnatic হল একটি মাল্টি-ডিভিশন eSports টিম, তাই এটি সমস্ত esports বাজির উত্সাহীদের পূরণ করে, সেগুলি কৌশলগত গেম, শ্যুটার গেম বা স্পোর্টস সিমুলেশনে হোক না কেন। দলটিও সবগুলোতে অংশ নেয় প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট, শীর্ষ স্তরের ইভেন্ট সহ, তাই খেলোয়াড়দের প্রচুর বাজি বাজার রয়েছে।

ডাফাবেট অংশীদারিত্ব

eSports-এ আধিপত্যের পাশাপাশি এটি একটি বহু-বিভাগীয় দল, বিশাল স্পনসরশিপগুলিও টিম ফানাটিক-এর জনপ্রিয়তা বৃদ্ধিতে ভূমিকা রেখেছে। সেরা esports বাজি সাইট. 2015 সালে, টিম FNC বিখ্যাত বুকমেকার Dafabet-এর সাথে বহু বছরের চুক্তিতে অংশীদারিত্ব করেছে। এই অংশীদারিত্ব Fnatic কে বিশাল Dafabet প্লেয়ার বেসে ঠেলে দিয়েছে।

খেলোয়াড়দের দলের শক্তি পরিমাপ করতে সাহায্য করার জন্য Fnatic-এর কাছে প্রচুর ডেটাও রয়েছে। সাম্প্রতিক টুর্নামেন্টের সমস্ত ফলাফল দলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রদর্শিত হয়।

কেন টিম Fnatic esports বেটিং জনপ্রিয়?
সেরা ফ্যানাটিক খেলোয়াড়

সেরা ফ্যানাটিক খেলোয়াড়

হিসাবে শীর্ষস্থানীয় এস্পোর্টস দলগুলির মধ্যে একটি, Team Fnatic শুধুমাত্র সেরা খেলোয়াড়দের আকর্ষণ করে। দলটি সর্বদা বদলিতে ব্যস্ত থাকে, নতুন প্রতিভা আনতে অন্য দলে অভিযান চালায়। আজ, টিম ফানাটিক এর বেশ কয়েকটি খেলোয়াড় রয়েছে যারা এস্পোর্টস শিল্পে একটি চিহ্ন রেখে গেছে।

নীচে দেখার জন্য সেরা Fnatic খেলোয়াড়দের কিছু আছে।

  • 20 বছর বয়সী ডোনোভান "টেকজ" হান্ট নিঃসন্দেহে টিম ফানাটিক এর সেরা খেলোয়াড়দের একজন। ফিফা প্রো প্লেয়ারটি গেমের সেরা এবং তার তিন বছরের ক্যারিয়ারে ইতিমধ্যেই 11টি শিরোপা গর্বিত। সবচেয়ে কাঙ্খিত শিরোপাগুলির মধ্যে রয়েছে 4টি চ্যাম্পিয়নশিপ, ইচ্যাম্পিয়ন্স লিগ সহ।
  • Fnatic-এর আরেকজন বিখ্যাত খেলোয়াড় হলেন Krimz, একজন সুইডিশ প্রো অ্যাথলিট যিনি টিম Fnatic-এর CS: GO দলের জন্য রাইফেলার হিসেবে খেলেন। 2014 থেকে 2016 সাল পর্যন্ত তিনি Olof "olofmeister" Kajbjer Gustafsonr (বর্তমানে FaZe Clan-এ) এর সাথে দৃশ্যে আধিপত্য শুরু করার পর থেকে তাকে সবচেয়ে ধারাবাহিক খেলোয়াড়দের একজন হিসাবে মূল্যায়ন করা হয়েছে। আজ তিনি FNC-তে গুরুত্বপূর্ণ রয়ে গেছেন।
  • অন্যান্য যোগ্য উল্লেখের মধ্যে রয়েছে জেসন "লাস্টি" চেন (রেইনবো সিক্স সিজ), জেমস "মিস্টিক" অরফিলা (ভ্যালোরেন্ট), টোরেজ "এনভোর" ব্রয়লস (হ্যালো), মার্ক পোলো লুইস "র্যাভেন" ফাস্টো (ডোটা 2), মার্টিন "উন্ডার" নর্ডাল। হ্যানসেন (লিগ অফ লিজেন্ডস)।
সেরা ফ্যানাটিক খেলোয়াড়
টিম Fnatic কৃতিত্ব এবং সম্মান

টিম Fnatic কৃতিত্ব এবং সম্মান

2004 সালে প্রতিষ্ঠিত, FNC হল প্রাচীনতম eSports দলগুলির মধ্যে৷ এটি 990টিরও বেশি টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে, যা 2022 সালের ফেব্রুয়ারি পর্যন্ত $17 মিলিয়নের বেশি আয় করেছে। টিম ফানাটিক-এর পুরো যাত্রায়, দলটি বেশ কয়েকটি শীর্ষ শিরোপা জিতেছে এবং নতুন রেকর্ড স্থাপন করেছে।

7☓ LEC শিরোনাম

এফএনসির সবচেয়ে বড় কৃতিত্বের মধ্যে একটি এসেছে কিংবদন্তীদের দল দল, যারা ট্রফি ক্যাবিনেটে 7টি এলইসি শিরোপা নিয়ে গর্ব করে। দলটি $50,000 প্রাইজমানি নিয়ে চলে যাওয়ার জন্য Against All Authority, Team SoloMid, এবং Epik Gamer এর মত দলগুলিকে পরাজিত করে সিজন 1 চ্যাম্পিয়নশিপ জিতেছে।

Fnatic-এর অধীনে অন্যান্য শিরোনামের মধ্যে রয়েছে EU LCS সামার 2018, EU LCS বসন্ত 2018, EU LCS সামার 2015, EU LCS বসন্ত 2015, EU LCS বসন্ত 2014, EU LCS সামার 2013, এবং EU LCS বসন্ত 2013

3☓ গ্লোবাল অফেন্সিভ মেজর

Fnatic এছাড়াও প্রভাবশালী হয়েছে CS: যান, 3টি গ্লোবাল অফেন্সিভ মেজর জিতেছে। 2013 সালের ড্রিমহ্যাক উইন্টারে প্রথমটি এসেছিল৷ FNC এই ফাইনালে $100,000 প্রাইজমানি নিয়ে বাড়ি যেতে পায়জামায় নিনজাকে ছাড়িয়েছে৷ দ্বিতীয় মেজর এসেছে ESL One Katowice 2015 এর সময়, পঞ্চম মেজর, Katowice, পোল্যান্ডে অনুষ্ঠিত হয়। Fnatic আবার এই টুর্নামেন্টে $100,000 কিটি নিয়ে যাওয়ার জন্য ফাইনালে নিনজাসকে পায়জামায় বরখাস্ত করে। টিম Fnatic টিম EnVyUs কে হারিয়ে জার্মানির কোলোনে ESL One Cologne 2015 জিততে এগিয়ে গেছে।

Fnatic এছাড়াও DreamHack Masters Malmö 2019, World Electronic Sports Games 2017, Intel Extreme Masters XII - ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, এবং Intel Extreme Masters X - ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ সহ আরও কয়েকটি শিরোনাম জিতেছে, কয়েকটি উল্লেখ করার জন্য।

2☓ ছয়টি মাস্টার্স টাইটেল

Fnatic এছাড়াও একটি পরিবারের নাম টম ক্ল্যান্সির রেইনবো সিক্স সিজ দুটি মর্যাদাপূর্ণ শিরোনাম সহ। প্রথমটি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সিক্স মাস্টার্স 2018। টিম Fnatic তিনটি মানচিত্রে NORA-রেঙ্গোকে 2-1 হারিয়েছে, $10,636.34 জিতেছে এবং রানার্স-আপ $4,254.56 নিয়ে ঘরে গেছে। সিক্স মাস্টার্স 2019 এর সময় আরেকটি অসাধারণ বিজয় আসে যখন দলটি $13,473.39 পুরস্কারের অর্থ দাবি করার জন্য 0RGL3SS ফ্লোর করে।

দুটি মাস্টার্স শিরোপা ছাড়াও, টিম ফানাটিক-এর আরও বেশ কয়েকটি রেনবো সিক্স সিজ টাইটেল রয়েছে, যার মধ্যে রয়েছে প্রো লীগ সিজন 10 - এশিয়া প্যাসিফিক: অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড, সিক্স ইনভিটেশনাল 2020 - এশিয়া প্যাসিফিক: অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এবং প্রো লীগ সিজন 11 - অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড.

1☓ ইচ্যাম্পিয়ন্স লিগ

টিম Fnatic এছাড়াও একটি বিগউইগ ইন ফিফা. দলের মার্কসম্যান "Tekkz" eChampions League 2020 Invitational জিতেছে। তিনি FIFA গ্লোবাল সিরিজ র‍্যাঙ্কিং 2020 - Xbox One এবং FUT 20 চ্যাম্পিয়ন্স কাপ স্টেজ I - ফাইনাল সহ আরও বেশ কয়েকটি শিরোপা ধারণ করেছেন।

টিম Fnatic কৃতিত্ব এবং সম্মান
কিভাবে Fnatic উপর বাজি?

কিভাবে Fnatic উপর বাজি?

প্রকৃতপক্ষে, Fnatic হল সবচেয়ে সফল eSports টিমগুলির মধ্যে একটি এবং বাজি ধরার জন্য সেরা। কিন্তু তারপরে, শুরু করার আগে কিছু জিনিস সচেতন হতে হবে।

শুরু হচ্ছে

প্রথম জিনিসটি হল একটি বেটিং সাইট সন্ধান করুন সব টিম Fnatic এর বিভাগে esports বাজি বাজার সঙ্গে. একবার খেলোয়াড়রা একটি eSports বেটিং সাইট খুঁজে পেলে, পরবর্তী জিনিসটি হল এটির বৈধ লাইসেন্স আছে কি না তা পরীক্ষা করা। বেশিরভাগ বুকি তাদের লাইসেন্স সংক্রান্ত তথ্য ওয়েবসাইট বা অ্যাপের ফুটারে প্রদর্শন করবে। আরেকটি বিবেচনা বাজি বাজার এবং মতভেদ. পন্টারদের নিশ্চিত করা উচিত যে নির্দিষ্ট ই-স্পোর্টে তারা বাজি ধরতে চায় তা বুকির গেম নির্বাচনে উপলব্ধ রয়েছে। মতভেদ তুলনাকারীদের উপরও অনুকূল হওয়া উচিত। শেষ, উপলব্ধ আমানত এবং উত্তোলনের পদ্ধতিগুলি মূল্যায়ন করুন।

শেষ প্রো টিপটি হল টিম ফানাটিককে সাবধানে অনুসরণ করা যাতে সেই নির্দিষ্ট মুহূর্তে কোন দলে সেরা তা জানতে। পন্টাররা এই জ্ঞানের সাথে অবহিত বেটিং সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও ভাল অবস্থানে থাকতে পারে। Fnatic ওয়েবসাইটটি প্রতিটি বিভাগে সর্বশেষ টিম Fnatic ফলাফল সম্পর্কে জানার জন্য একটি দুর্দান্ত সংস্থান।

কিভাবে Fnatic উপর বাজি?

সর্বশেষ সংবাদ

পায়জামায় নিনজা ইস্পোর্টে আধিপত্য বজায় রাখে
2022-07-21

পায়জামায় নিনজা ইস্পোর্টে আধিপত্য বজায় রাখে

জেটা ডিভিশন ফাইনাল নিশ্চিত করেছে ভ্যালোরেন্ট চ্যাম্পিয়নস ট্যুর Pyjamas এ Ninjas এর বিরুদ্ধে একটি গুরুত্বপূর্ণ দুই-একের জয়ের সাথে মাস্টার্স রেইক্যাভিক প্লেঅফ স্লট। উভয় দলই গ্রুপ পর্বে এক-এক রেকর্ডের সাথে নির্মূল ম্যাচে প্রবেশ করেছে, Fnatic এর বিরুদ্ধে জিতেছে এবং DRX-এর কাছে হেরেছে।