Natus Vincere

Natus Vincere 2009 সালে প্রতিষ্ঠিত একটি মাল্টি-গেমিং গেমিং সংস্থা এবং এর সদর দফতর কিয়েভ, ইউক্রেনে। এর গঠনের সাথে সাথে এস্পোর্টগুলি দ্রুত জনপ্রিয়তা অর্জন করছিল, এবং প্রচুর লাভজনক প্রতিযোগিতা বাড়ছিল। একটি উপযুক্ত প্রতিস্থাপনের জন্য বিশেষভাবে অনুষ্ঠিত একটি ইভেন্টে তাদের ফ্যান বেস এটি বেছে নেওয়ার পরে এটির সম্পূর্ণ সংস্করণ গৃহীত হয়েছিল।

দলের নাম খোঁজার জন্য সংগঠনের অনুরাগীদের প্রতিযোগিতার পর নামের চূড়ান্ত রূপটি পাওয়া গেছে। লাতিন ভাষায় Natus Vincere এর অর্থ "জেতার জন্য জন্ম", যা ছিল শিল্পের অন্যতম সেরা এস্পোর্টস দলে পরিণত হওয়া দলের চূড়ান্ত লক্ষ্য।

Natus Vincere
CS: GO বিভাগ

CS: GO বিভাগ

কাউন্টার-স্ট্রাইক দলটি ছিল দলের ভিত্তির ভিত্তি। সিএস গঠনের দুই বছর পর ফিফা দল গঠন করা হয়। অনলাইন গেমিং দৃশ্যটি গঠনের আগে দ্রুত জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছিল। বড় পুরষ্কার সহ চ্যাম্পিয়নশিপের বৈচিত্র্য বাড়তে থাকে। 2009 ইন্টেল এক্সট্রিম মাস্টার্স ইভেন্টে, যা দুবাই, মুরাতে অনুষ্ঠিত হয়েছিল, পুরো নাম আরবালেট ঝুমাশেভিচ, একটি এস্পোর্টস গ্রুপ তৈরির ঘোষণা করেছিলেন।

আরবেলেট, যিনি আগে একজন পৃষ্ঠপোষক হিসাবে কাজ করেছিলেন, একটি গঠন করতে বেরিয়েছিলেন পেশাদার দল. তার প্রাথমিক পৃষ্ঠপোষক হওয়ার কথা ছিল। তার খেলোয়াড়দের প্রশিক্ষণ এবং বেতন থেকে ফ্লাইট পেমেন্ট পর্যন্ত অর্থের যত্ন নেওয়ার কথা ছিল। লক্ষ্য ছিল ইউরোপের সবচেয়ে জনপ্রিয় এস্পোর্টস দলগুলোর লীগে যোগদান করা।

তারা স্টারক্রাফ্ট II টিম এবং লিগ অফ লিজেন্ডস দৃশ্যের একটি দল দ্বারা অনুসরণ করবে। নতুন প্রতিষ্ঠিত দলগুলো অবশ্য প্রত্যাশার চেয়ে কম ছিল এবং ফলস্বরূপ ভেঙে পড়েছিল। একজন খেলোয়াড়, ইয়োজিক, ব্যতিক্রম ছিলেন, কারণ তিনি ফিফা গেমসে সেই সময়ে সেরা গেমারদের মধ্যে ছিলেন। তদুপরি, ভক্তদের আনন্দ দেওয়ার ক্ষমতার জন্য তিনি মূল্যবান ছিলেন, যেমনটি বিভিন্ন প্রতিযোগিতায় তার পঁচিশটির বেশি ট্রফি জয়ের সাক্ষী।

গ্লোবাল অফেন্সিভ দলটি প্রথম তিনটি বড় প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিল। এই ইভেন্টগুলির মধ্যে ছিল ইন্টেল এক্সট্রিম মাস্টার্স এবং ইলেকট্রনিক স্পোর্টস ওয়ার্ল্ড কাপ। তিনটিই একক ক্যালেন্ডার বছরে জিতেছিল, যা একটি রেকর্ড। Dota 2 বিভাগও জিতবে 2011 আন্তর্জাতিক. এই কীর্তিটি তাদের সেই সময়ে সবচেয়ে বিখ্যাত এসপোর্ট দলে পরিণত করেছিল।

রেইনবো সিক্স সিজ হল দলে একটি ক্রমবর্ধমান বিভাগ, যেমন PUBG। Na'Vi যে অন্যান্য বিভাগগুলিতে দলগুলিকে ফিল্ড করে তার মধ্যে রয়েছে LoL: Wild Rift, World of Tanks, Paladins, Fortnite, Apex Legends, এবং Mobile Legends: Bang৷

CS: GO বিভাগ
PUBG

PUBG

Navi 2018 সালে একটি PUBG টিমের একটি অধিগ্রহণ করে। তিনজন খেলোয়াড়কে পরে TheTab, আসল নাম Vitaly Karkeshkin, Besto, আসল নাম Andrey Ionov, এবং Ceh9, আসল নাম Arsenii Ivanychev-এর পক্ষে বাদ দেওয়া হবে। অরেঞ্জ হল ভ্লাদিস্লাভ অস্ট্রুশকো, এবং বাকি তিনজন খেলোয়াড় সবাই রাশিয়ান। এরাই বর্তমান দলের সদস্য।

দলটি 2019 সালের গোড়ার দিকে রেইনবো সিক্স সিজে প্রবেশ করেছিল যখন এটি জার্মানি থেকে মক-ইট এস্পোর্টস দলকে অধিগ্রহণ করেছিল। বর্তমান রোস্টারটি 3 জন ব্রিটিশদের নিয়ে গঠিত: ডকি (রবার্টসন জ্যাক), ব্লার (মারে বায়রন) এবং নাথান (শার্প নাথান)। অন্য দুইজন হলেন পোল্যান্ডের সেভস (কামিয়েনিয়াক, সিমন) এবং সুইডেনের সিক্রেটলি (ওলোফসন, রিকার্ড)।

2021 সালের মাঝামাঝি সময়ে নো প্রেসার অন নামে একটি শীর্ষ এস্পোর্টস দল বিভাগে স্বাক্ষর করার পরে দলটি ভ্যালোরান্টে প্রবেশ করে। তাদের তালিকায় বেশিরভাগ রাশিয়ান রয়েছে। এই খেলোয়াড়রা হলেন কিরিল নেহোজিন, সাধারণত ক্লাউড নামে পরিচিত, ডেনিস তাকাচেভ, ডিঙ্কজজ নামে পরিচিত, ডুনো, আসল নাম মিখাইল ফোকিন এবং নিকোলাভ ইয়ারোস্লাভ ওরফে জেডি, যারা সবাই রাশিয়ান। 7ssk7, অফিসিয়াল নাম আর্তুর কুরশিন, বেলারুশ থেকে, বর্তমানে একমাত্র অ-রাশিয়ান।

PUBG
কেন Na'Vi Esports জনপ্রিয়?

কেন Na'Vi Esports জনপ্রিয়?

দলটি তাদের অস্তিত্বের প্রথম বছরে 12টি পদক জিতেছে এবং তাদের তালিকায় একটি Dota লাইনআপ যোগ করেছে। তা সত্ত্বেও, পরবর্তী বছরগুলি বিশেষ ফলপ্রসূ ছিল না, যেখানে বিদ্যমান প্রায় সমস্ত খেলোয়াড় এবং দল সম্পূর্ণরূপে প্রতিস্থাপিত বা ভেঙে দেওয়া হয়েছিল। CSGO রোস্টারই একমাত্র (কিছুটা) লাইন আপ এবং পারফরম্যান্স উভয় ক্ষেত্রেই স্থির। 2018 সালে ESL One সংস্করণ এবং একই বছরে কোপেনহেগেনের ব্লাস্ট প্রো সিরিজ জেতার পর, NAVI CSGO দলটিকে এখন বিশ্বের সেরা এস্পোর্টস দলগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। তারা 2019 সালে StarSeries এবং i-League CSGO সিজন 7-এর ফাইনাল খেলায় Fnatic-কে পরাজিত করেছিল।

2010 সালে, NAVI 12টি পদক জিতেছিল, যার মধ্যে আটটি সোনার ছিল এবং একটি বিশাল জনসমাগম আকর্ষণ করেছিল। Hltv.org খেলোয়াড়দের কৃতিত্বকে স্বীকৃতি দিয়েছে: এডওয়ার্ড (5ম স্থান), স্টারিক্স (4র্থ স্থান), এবং মার্কেলফ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। জিউস, তার অংশের জন্য, সেরা অধিনায়ক নির্বাচিত হন।

DotA অল-স্টার যুগের শেষের দিকে NAVI-কে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে গণ্য করা হয়েছিল, এবং সেই হিসেবে, দ্য ইন্টারন্যাশনালের আমন্ত্রণ ছিল যৌক্তিক। দলটি কোলোনে সবাইকে চমকে দিয়েছিল, সহজেই গ্রুপ পর্বে জয়লাভ করে। প্লেঅফ বন্ধনীর সময়, তারা তাদের জয়ের ধারা বজায় রাখে। টুর্নামেন্টের ফাইনাল খেলায় তারা সহজেই টুর্নামেন্টের ফেভারিট, EHOME কে পরাজিত করে।

এই ধরনের একটি অপ্রতিরোধ্য শক্তি একটি অপ্রতিরোধ্য শক্তির উপরে আরোহণ করেছে এবং প্রতিযোগিতাকে ধ্বংস করছে। ব্লাস্ট প্রিমিয়ার ওয়ার্ল্ড ফাইনালে টিম লিকুইডের কাছে এক রাউন্ডে পরাজয়ের কারণে তারা হতাশ হয়নি। হারানো বন্ধনীতে পাঠানোর পর এবং নির্মূলের দ্বারপ্রান্তে যারা তাদের পথে দাঁড়িয়েছিল তাদের তারা নিয়মিত মারধর করে। এটি এইভাবে কাজ করেছে: Na'Vi G2, Liquid, Vitality এবং Gambit কে হারিয়েছে যখন তারা নিম্ন বন্ধনীতে ছিল।

কেন Na'Vi Esports জনপ্রিয়?
বিজয়ী দল এবং Na'Vi Esports এর সবচেয়ে বড় মুহূর্ত

বিজয়ী দল এবং Na'Vi Esports এর সবচেয়ে বড় মুহূর্ত

যে বছর দলটি সর্বাধিক পুরষ্কার পেয়েছিল সেটি ছিল 2010। দলটি, অন্য দুটি দলের মধ্যে, ESWC ফাইনালে সর্বোচ্চ সিডিং পেয়েছে। ফাইনালে, এটি SK গেমিংকে পরাজিত করে, যা আগে কখনো কমনওয়েলথ অফ ইন্ডিপেন্ডেন্ট স্টেটসের কোনো দল করেনি। এটি ছিল ইউক্রেনীয় ই-স্পোর্টসের ইতিহাসে সর্বোচ্চ সম্মান।

NaVi নিশ্চিত করেছে যে তারা বিশ্ব চ্যাম্পিয়নশিপের 2010 সংস্করণ জয়ের পর আরও দুটি ইভেন্টে অংশগ্রহণ করবে: আরবালেট কাপ ডালাস এবং গেমগুন। প্রাক্তন টুর্নামেন্টে, এটি ফাইনালে Mousesports কে পরাজিত করেছিল। পোল পজিশন ফিনিশ ইউরোপীয় দলগুলো মোট $25,000 অর্জন করেছে। একই বছরে, তারা ওয়ার্ল্ড সাইবার গেমসের ফাইনালে mTw.dk নামে একটি ডেনিশ দল খেলেছিল, যেখানে তারা বিজয়ী হয়েছিল। তাই, তারা বিশ্বের প্রথম দল হয়ে উঠেছে যারা একই সময়ে বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ তিনটি শিরোপা দখল করেছে।

একটি নতুন লাইন-আপ তৈরি করার পর, Na'Vi প্রতিযোগিতায় নিজেদের প্রতিষ্ঠিত করতে 2013 সালের প্রথমার্ধে লড়াই করেছিল। তাদের প্রথম প্রধান টুর্নামেন্ট বিজয় এপ্রিলে আসে যখন তারা ESL মেজর সিরিজ ওয়ানের উদ্বোধনী মৌসুমে প্রথম স্থান অধিকার করে। একই বছরে এলিয়েনওয়্যার কাপে, না'ভি সেরা পূর্বের নয়টি দলের বিপক্ষে মুখোমুখি হয়েছিল। তারা ফাইনালে উঠেছে, যেখানে তারা শেষ পর্যন্ত জিতেছে। তারা একটি বড় চীনা টুর্নামেন্ট জেতার জন্য কয়েকটি পশ্চিমা দলে পরিণত হয়েছে। তারা একইভাবে 2013 আন্তর্জাতিকের ফাইনালে জায়গা করে নিয়েছিল, কিন্তু তারা দুর্ভাগ্যজনক ছিল, পঞ্চম রাউন্ডে ফাইনালে হেরে যায়।

বিজয়ী দল এবং Na'Vi Esports এর সবচেয়ে বড় মুহূর্ত
কোথায় এবং কিভাবে Na'Vi Esports এ বাজি ধরতে হবে

কোথায় এবং কিভাবে Na'Vi Esports এ বাজি ধরতে হবে

Bet365, ArcaneBet, Rivalry, এবং Pinnacle-এ Na'Vi দলের মতপার্থক্য হল মাত্র কয়েকটি সেরা esports বাজি সাইট Na'Vi দলের মতভেদ খোঁজার জন্য। এছাড়াও, GGBet, Betathome, Vulkanbet, 1xBet, এবং Bethard হল দল Navi জড়িত ইভেন্টগুলি খুঁজে পাওয়ার কিছু সাইট। এই এস্পোর্টস বেটিং সাইটগুলি বিভিন্ন ধরণের বাজার অফার করে, তবে খেলোয়াড়কে অবশ্যই তাদের তুলনা করার চেষ্টা করতে হবে এবং সবচেয়ে বাজারযোগ্য বিকল্প বেছে নিতে হবে।

দল বা খেলোয়াড়দের উপর অতিরিক্ত গবেষণা করা প্রয়োজন। দলের বর্তমান ফর্ম এবং মূল খেলোয়াড়দের সম্পর্কে মূল্যবান তথ্য আপনাকে অনুকূল বেটিং সম্ভাবনা খুঁজে পেতে সাহায্য করতে পারে। যাইহোক, বেশিরভাগ টুর্নামেন্টে গেলে, দল নাভি মাথা-টু-হেড লড়াইয়ে উল্লেখযোগ্য সুবিধা পাবে।

তারা সর্বদা স্পষ্ট ফেভারিট, বিশেষ করে যখন তাদের সর্বকালের সেরা CSGO খেলে। এই মুহুর্তে, তারা পেশাদার CSGO-এর সর্বোত্তম এবং শেষ-সকল। তারা সম্প্রতি নয়টি বড় টুর্নামেন্ট জিতেছে, যার মধ্যে রয়েছে $1 মিলিয়ন ইন্টেল গ্র্যান্ড স্ল্যাম সিজন 3। নিঃসন্দেহে, তারা এই মুহূর্তে বাজি ধরার জন্য বিশ্বের সেরা দল।

যাইহোক, ফর্ম যে কোনও ম্যাচের একটি বড় অংশ, এবং এটিই ম্যাচআপ তৈরি করে বা ভেঙে দেয়। আগে বাজি স্থাপন, তাই নিশ্চিত হওয়া উচিত যে জ্ঞাত খেলোয়াড়রা উদ্দেশ্যমূলক ম্যাচে জড়িত। তথ্যটি দলের ওয়েবসাইট বা এর সামাজিক মিডিয়া পৃষ্ঠাগুলিতে পাওয়া যাবে।

কোথায় এবং কিভাবে Na'Vi Esports এ বাজি ধরতে হবে