Nova Esports

সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস দল হিসাবে বিবেচিত, নোভা এসপোর্টস মে 2016 সালে একজন অ্যান্থনি ইয়েং দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। ইয়েং-এর একটি ম্যানেজমেন্ট টিম ছিল যার মধ্যে ট্রেভর, রিচার্ড এবং ফ্রান্সিস দলের প্রাথমিক প্রবর্তনের সময় ম্যাথিউ, ওকটে এবং স্টিভেন পরে সংগঠনে যোগ দেন। নোভা ইস্পোর্টস আনুষ্ঠানিকভাবে নোভা ইস্পোর্টস ইন্টারন্যাশনাল লিমিটেড কোম্পানি নামে একটি ই-স্পোর্টস সংস্থা হিসাবে সেপ্টেম্বর 2016 সালে চালু হয়েছিল। 2020 সালের অক্টোবরে, কোম্পানিটি হংকং-এর তালিকাভুক্ত কোম্পানি ইম্পেরিয়াম গ্রুপ গ্লোবাল হোল্ডিংস দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল। এই পদক্ষেপের ফলে নোভা ইস্পোর্টস খেলা বিভিন্ন ইস্পোর্টস গেমের জন্য টিম রোস্টার সহ বেশ কিছু পরিবর্তন করেছে।

Nova eSports-এ বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের খেলোয়াড় রয়েছে, দলের প্রতিটি সদস্য অনন্য উপাদান নিয়ে আসে যাতে দলকে বৃদ্ধি ও উন্নতি করতে সহায়তা করে। ইস্পোর্টস টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করা ছাড়াও, নোভা ইস্পোর্টস বিভিন্ন স্তরে তৈরি করা সম্প্রদায়ের সাথে জড়িত। উদাহরণস্বরূপ, কোম্পানির প্রভাবশালী এবং বিষয়বস্তু নির্মাতাদের একটি পেশাদার দল রয়েছে যারা নিশ্চিত করে যে দলের অনুসরণকারী এবং অনুরাগীরা আপডেট থাকবে।

Nova Esports
নোভা এস্পোর্টস খেলোয়াড়

নোভা এস্পোর্টস খেলোয়াড়

Nova Esports-এর বেশ কিছু খেলোয়াড় আছে যারা বিভিন্ন eSports গেমে বিশেষজ্ঞ। লিগ অফ লিজেন্ডস দলে জেডেরেনার, হালিল বার্ক এবং লোপেজ মিগুয়েল, যিনি ব্যারন খেলেন। খেলোয়াড়রা যথাক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি এবং স্পেনের। গেম অফ পিস রোস্টারে ঝু বোজুন, জেং রংহুয়া, জু ইঞ্জুন এবং জাহাই চেং অন্তর্ভুক্ত রয়েছে, সবাই চীন থেকে। দলটি 2020 সালের জুলাইয়ে গঠিত হয়েছিল।

নোভা এস্পোর্টস গেম অফ পিস রোস্টারের পাশাপাশি তার PUGB মোবাইল রোস্টারও প্রকাশ করেছে, যেটিতে চারজন খেলোয়াড় রয়েছে, একজন কানাডার এবং বাকিরা চীন থেকে। খেলোয়াড়দের মধ্যে রয়েছে কানাডার উ জিফান এবং চীনের ঝাং ইউজি, লি কিং লিয়াং এবং লুই জিনহাও। তাদের কল অফ ডিউটি টিমে জোনাথন কোয়েনি, স্যামুয়েল নাভারো, মার্কোস সান্তানা, রিকার্ড ভিলা এবং মার্কোস রোজাস সহ ইউরোপীয় খেলোয়াড়দের নিয়ে গঠিত। জোনাথন কোয়েনি যুক্তরাজ্যের এবং বাকি খেলোয়াড়রা স্পেনের। Nova eSports,' Clash Royale প্রতিযোগিতার প্রতিনিধি চেংহুই হুয়াং, Lciop নামেও পরিচিত।

সাবেক বিভাগ

Nova Esports জুন 2020 এ ভারতীয় eSports Godlike এর PUBG মোবাইল টিমের সাথে অংশীদারিত্ব করেছে। দলটি Nova x Godlike নামে পরিচিত ছিল এবং PUBG মোবাইল ওয়ার্ল্ড লিগ ইস্টার্ন ডিভিশনে অংশগ্রহণ করেছিল। রোস্টারে সারদা গজানন্দ, চিসিন রাইনগাইম, শেখর পাটিল, এলিন রাজ, সৈয়দ শান এবং চেতন সঞ্জয় সহ ভারতের খেলোয়াড় ছিলেন। অংশীদারিত্বটি 2020 সালের সেপ্টেম্বরে শেষ হয়েছিল যখন ভারত সরকার PUBG মোবাইল নিষিদ্ধ করেছিল।

নোভা এস্পোর্টস খেলোয়াড়
Nova Esports এর শক্তিশালী গেম

Nova Esports এর শক্তিশালী গেম

কল অফ ডিউটি

Nova eSports এর মধ্যে অসাধারণ পারফরম্যান্স করেছে কল অফ ডিউটি গত কয়েক বছর ধরে প্রতিযোগিতা। ইস্পোর্টস গেমিং সার্কেলে কল অফ ডিউটি বেশ জনপ্রিয়। এটি একটি প্রথম-ব্যক্তি শ্যুটার ভিডিও গেম যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের একটি থিম দিয়ে শুরু হয়েছিল এবং পরে ভবিষ্যত বিশ্ব এবং মহাকাশের থিমগুলি প্রবর্তন করেছিল৷ নোভা এস্পোর্টস টিম বছরের পর বছর যে টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে তাতে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছে। গেমটির জন্য দলটির $43,000 এর বেশি পুরস্কার রয়েছে, যা নিঃসন্দেহে চিত্তাকর্ষক।

ফিফা

ফিফা ভিডিও গেম আরেকটি ইস্পোর্টস গেম যাতে নোভা এসপোর্টস দুর্দান্ত পারফরম্যান্স সরবরাহ করে। এটি একটি সকার সিমুলেশন গেম যা ইলেকট্রনিক আর্টস দ্বারা তৈরি করা হয়েছে। যাইহোক, ফিফাতে নোভা এস্পোর্টসের সামগ্রিক পারফরম্যান্স চিত্তাকর্ষক নাও হতে পারে, তবে দলটি গত কয়েকটি ইভেন্টে অসামান্য পারফরম্যান্স করেছে যেখানে এটি প্রদর্শিত হয়েছে।

প্লেয়ার অজানা ব্যাটল গ্রাউন্ডস মোবাইল

প্লেয়ার অজানা যুদ্ধের মাঠ মোবাইল তর্কাতীতভাবে নোভা দলের সবচেয়ে বিখ্যাত ইস্পোর্ট দল। এটি পুরষ্কার অর্থে সমস্ত দলের উপার্জনের একটি বিশাল অংশের জন্য অ্যাকাউন্ট, $4.8 মিলিয়নেরও বেশি। এটি সম্প্রতি একটি একক টুর্নামেন্টে 1,530,000 জিতেছে, এটি একটি একক টুর্নামেন্টে দলটির জয়ের সর্বোচ্চ পরিমাণ। 2021 সালে, দলটি 10টি টুর্নামেন্ট থেকে $2,318,831 প্রাইজমানি অর্জন করেছে। Nova eSports-এর সমস্ত উপার্জনের 78.6% PUBG মোবাইল থেকে।

Nova Esports এর শক্তিশালী গেম
কেন নোভা এসপোর্টস জনপ্রিয়?

কেন নোভা এসপোর্টস জনপ্রিয়?

অনেক কারণে, সেরা ইস্পোর্টস টিমের মধ্যে নোভা এস্পোর্টস বৈশিষ্ট্য। প্রধান কারণ হল যে এটি বেশিরভাগ ক্ষেত্রে বেশ ভাল পারফর্ম করে টুর্নামেন্টবিশেষ করে PUBG মোবাইলে। বেশিরভাগ পান্টার সাধারণত বাজির সিদ্ধান্ত নেওয়ার জন্য ঐতিহাসিক পারফরম্যান্সের উপর নির্ভর করে কারণ তারা প্রায়শই পরবর্তী ম্যাচের সম্ভাব্য ফলাফলের উপর কিছু আলোকপাত করে। পন্টাররা এইভাবে নোভা এসপোর্টস-এ আত্মবিশ্বাসের সাথে বাজি ধরতে পারে, এটা জেনে যে এটি সম্ভবত ভাল পারফর্ম করবে।

পন্টারদের মধ্যে Nova Esports জনপ্রিয় হওয়ার আরেকটি কারণ হল বেশিরভাগ eSports বেটিং সাইট সাধারণত তার দলের বেশিরভাগ ম্যাচের জন্য বেটিং মার্কেট অফার করে। এর মানে হল যে পন্টাররা বাজি বাজারগুলি অ্যাক্সেস করা সহজ বলে মনে করে কারণ তাদের প্রতিবার শীর্ষ এস্পোর্টস দলে বাজি ধরতে হলে তাদের বিভিন্ন বেটিং সাইট অনুসন্ধান করতে হবে না। নোভা ইস্পোর্টস অনেক টুর্নামেন্টেও অংশগ্রহণ করে। তার মানে পন্টাররা বেশিরভাগ সময় বাজি ধরার জন্য দলের ম্যাচ খুঁজে পেতে পারে।

বেশিরভাগ পান্টারও নোভা এসপোর্টস-এ বাজি ধরে কারণ তারা দলের সাথে যুক্ত। দলটির সারা বিশ্ব থেকে লক্ষ লক্ষ ভক্ত রয়েছে যারা দলটিকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করে। দলটি কী অফার করবে তা বোঝা থেকে, eSports বেটররা বিভিন্ন ফলাফলের উপর বাজি রাখা অনেক সহজ বলে মনে করে।

কেন নোভা এসপোর্টস জনপ্রিয়?
Nova Esports' পুরস্কার এবং ফলাফল

Nova Esports' পুরস্কার এবং ফলাফল

PUBG মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ 2020

Nova eSports টিমের সবচেয়ে বড় অর্জনগুলির মধ্যে একটি হল 2020 সালে PUBG মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ। চ্যাম্পিয়নশিপটি হল সবচেয়ে বড় এবং সবচেয়ে প্রতিযোগিতামূলক PUBG ইভেন্টগুলির মধ্যে একটি, যেখানে বিশ্বব্যাপী 40 টি দল রয়েছে। এটি ছিল PUBG মোবাইল প্রতিযোগিতামূলক মরসুমের শেষ ইভেন্ট। Nova eSports পুল প্রাইজ থেকে $1.59 মিলিয়ন জিতেছে, যা ছিল $6 মিলিয়ন, একটি PUBG প্রতিযোগিতায় সর্বোচ্চ পুল পুরস্কারগুলির মধ্যে একটি। দলটি 2021 সালে তার শিরোপা রক্ষা করেছিল এবং ফাইনালে পৌঁছতে সক্ষম হয়েছিল।

পিসকিপার এলিট লীগ 2021 সিজন 3

Nova eSports পিসকিপার এলিট লীগ 2021 সিজন 3 চ্যাম্পিয়নশিপ জিতেছে। ইভেন্টটি ছয় সপ্তাহ ধরে চলে, যেখানে 20টি চীনা দলের মধ্যে তীব্র ম্যাচ ছিল। নোভা মোট 210 পয়েন্ট স্কোর করে জিতেছে। ইভেন্টের জন্য পুরষ্কার পুল ছিল 15 মিলিয়ন CNY, যা সমস্ত দলের মধ্যে বিতরণ করা হয়েছিল, নোভা ইস্পোর্টস সর্বোচ্চ $642,000 উপার্জন করেছে।

পিসকিপার এলিট চ্যাম্পিয়নশিপ 2020

নোভা ইস্পোর্টস 2020 সালের পিসকিপার এলিট চ্যাম্পিয়নশিপ জিতেছে, দ্বিতীয়বার চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছিল। ইভেন্টটি 2020 সালের 14 এবং 15ই নভেম্বরে হয়েছিল এবং কিছু শীর্ষস্থানীয় চীনা দলের 15টি অংশ নিয়েছিল। পুরস্কারের পুল ছিল প্রায় $1.7 মিলিয়ন। নোভা ইস্পোর্টস চ্যাম্পিয়নশিপ জেতার জন্য $756,841 উপার্জন করেছে। প্যারাবয়, একজন নোভা ইস্পোর্টস প্লেয়ার, এই ইভেন্টের জন্য MVP খেতাব পেয়েছিলেন এবং পুরস্কার অর্জনের জন্য পুরস্কার হিসেবে $75,684 জিতেছিলেন।

পিসকিপার এলিট লীগ 2020 সিজন 2

পিসকিপার এলিট লীগ হল পিসকিপার এলিট নামক পেশাদার লীগের চীনা PUBG মোবাইল সংস্করণের সর্বোচ্চ স্তর। নোভা ইস্পোর্টস 24শে জুলাই থেকে 16ই আগস্ট 2020 পর্যন্ত লিগের দ্বিতীয় সিজন জিতেছে। এই লিগে 20টি দল ছিল, যার মধ্যে আগের সিজনের 15টি ফাইনালিস্ট দল ছিল। নোভা ইস্পোর্টস পুরস্কার পুল থেকে $144,519 জিতেছে, এবং প্যারাবয় লিগের MVP এবং স্কোরিং লিডার হিসেবে মনোনীত হয়েছে।

Brawl Stars World Finals 2019

Brawl Stars World Finals ছিল সুপারসেল আয়োজিত 2019 সালের প্রতিযোগিতামূলক মৌসুমের চূড়ান্ত ইভেন্ট। এটি কিছু বৈশিষ্ট্যযুক্ত সেরা ইস্পোর্ট দল 11টি দেশ থেকে, এবং Nova eSports ফাইনাল জিতেছে এবং পুল পুরস্কার থেকে $90,000 পেয়েছে।

এলিট পুরস্কারের রাত

PEL এর নাইট অফ এলিটস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে Nova eSports কে ক্লাব অফ দ্য ইয়ার 2021 খেতাবে ভূষিত করা হয়েছিল। যা সারা বছর জুড়ে আশ্চর্যজনক পারফরম্যান্স প্রদর্শনের পরে ছিল। 14 জানুয়ারী 2021-এ একই অনুষ্ঠানে দলটিকে বছরের বাণিজ্যিক ক্লাবের খেতাবও দেওয়া হয়েছিল।

Nova Esports' পুরস্কার এবং ফলাফল
সেরা এবং সবচেয়ে জনপ্রিয় নোভা এস্পোর্টস প্লেয়ার

সেরা এবং সবচেয়ে জনপ্রিয় নোভা এস্পোর্টস প্লেয়ার

জেহাই চেং

জেহাই সেং হল সবচেয়ে জনপ্রিয় এবং সফল নোভা ইস্পোর্টস প্লেয়ার, প্লেয়ার আননোন ব্যাটল গ্রাউন্ডস মোবাইলে বিশেষত্ব। তিনি চীনের সেরা খেলোয়াড়দের মধ্যে 32 নম্বরে রয়েছেন। খেলোয়াড়টি চার বছর ধরে খেলার জন্য $1 মিলিয়নের বেশি প্রাইজমানি অর্জন করেছে। $960,000 উপার্জন তার সময় থেকে Nova eSports.

জু ইঞ্জুন

Xu Yinjun, জনপ্রিয়ভাবে তার ব্যবহারকারী নাম জিমি নামে পরিচিত, Player Unknown Battle GroundsMobile খেলে $1 মিলিয়নের বেশি আয় করেছেন। তিনি চীনের শীর্ষ ইস্পোর্টস প্লেয়ার এবং বিশ্বব্যাপী 118 তম স্থান অধিকার করেছেন। তার আয়ের 41% 2021 থেকে এবং 2022 থেকে 30%।

লিন ইয়েন

লিন ইয়েন দেশের তৃতীয়-সেরা PUBG খেলোয়াড়। তাইওয়ানিজ খেলোয়াড় তার বিকল্প আইডি, কিং দ্বারা জনপ্রিয়ভাবে পরিচিত। তিনি মাত্র 11টি প্রধান টুর্নামেন্ট থেকে $815,000 এর বেশি উপার্জন করেছেন, যা তার গেমিং ক্যারিয়ার কতটা সফল তার একটি স্পষ্ট ইঙ্গিত। আরও ভাল, তার আয়ের 37% গত পাঁচ মাসের মধ্যে থেকে।

জেং রংহুয়া

Zeng, জনপ্রিয়ভাবে Coolboy, Nova eSports দলের একজন PUBG মোবাইল প্লেয়ার এবং পুরষ্কার অর্থে $809,000 এর বেশি উপার্জন করেছে। তার জয়ের 89% নোভা ইস্পোর্টস দলের সাথে তার সময় থেকে। দলে আসার আগে তিনি ছিলেন স্বাধীনচেতা খেলোয়াড়।

সেরা এবং সবচেয়ে জনপ্রিয় নোভা এস্পোর্টস প্লেয়ার
কোথায় এবং কিভাবে Nova Esports এ বাজি ধরবেন?

কোথায় এবং কিভাবে Nova Esports এ বাজি ধরবেন?

যেখানে বাজি ধরতে হবে

Bettors একটি মাধ্যমে Nova eSports এ বাজি ধরতে পারেন অনলাইন ইস্পোর্টস বেটিং সাইট. তাদের থেকে বেছে নেওয়ার জন্য শত শত জুয়া খেলার সাইট রয়েছে, প্রতিটিরই সুবিধা এবং অসুবিধা রয়েছে। একটি বেটিং সাইট নির্বাচন করার সময় পন্টারদের প্রথম বিবেচনা করা উচিত যে এটি eSports বেটিং মার্কেট অফার করে কিনা। এতে নোভা ইস্পোর্টস অংশগ্রহণ করে এমন টুর্নামেন্টে বাজি বাজার অন্তর্ভুক্ত করা উচিত।

বেটরদের বেটিং সাইটের খ্যাতিও বিবেচনা করা উচিত। তাদের সন্দেহজনক খ্যাতির সাইট বেটিং এড়ানো উচিত। একটি স্বনামধন্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষ বুকমেকার লাইসেন্স করা উচিত. অন্যান্য বিবেচনার মধ্যে উপলব্ধ অর্থপ্রদানের পদ্ধতি, বোনাস অফার এবং গ্রাহক সহায়তা পরিষেবা।

কিভাবে নোভা এস্পোর্টসে বাজি ধরবেন

Punters তাদের বেটিং অ্যাকাউন্টে তহবিল জমা দিয়ে শুরু করতে হবে। ডিপোজিট করার জন্য ব্যবহৃত পদ্ধতি সম্পর্কে বিভিন্ন পন্টারদের আলাদা পছন্দ রয়েছে। বেটিং সাইটগুলিরও আলাদা ন্যূনতম এবং সর্বোচ্চ জমার সীমা রয়েছে, যা পন্টারদের অবশ্যই বিবেচনা করতে হবে। অর্থপ্রদানের পদ্ধতিগুলি আমানতের সীমাও নির্ধারণ করে।

এরপরে বাজি ধরার জন্য ম্যাচ বা টুর্নামেন্ট বেছে নেওয়া হচ্ছে, যেটি Nova eSports এর বৈশিষ্ট্য। Punters তারপর একটি উপযুক্ত ধরনের বাজি স্থাপন করতে পারেন. সেরা ইস্পোর্টস বেটিং সাইটগুলি একই ম্যাচ বা ইভেন্টের জন্য বিশাল বেটিং বাজার অফার করে। বাজির বাজারের বৈচিত্র্যের পাশাপাশি, eSports খেলোয়াড়দের বুকিদের দেওয়া প্রতিকূলতার মানের দিকে মনোযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

কোথায় এবং কিভাবে Nova Esports এ বাজি ধরবেন?