PSG Esports

PSG Esports হল প্যারিস-ভিত্তিক পেশাদার ভিডিও গেমিং পোশাক। এটি ফরাসি ফুটবল জায়ান্ট ক্লাব প্যারিস সেন্ট-জার্মেই-এর একটি বিভাগ। 2016 সালের অক্টোবরে একটি সংবাদ সম্মেলনে, ক্লাবের সভাপতি নাসের আল-খেলাইফি ভিডিও গেমিংয়ের প্রতিশ্রুতিশীল ক্ষেত্রে তাদের প্রবেশের কথা প্রকাশ করেছিলেন। তারা প্রথম ইউরোপীয় পেশাদার ক্লাব হয়ে ওঠে যারা একটি এস্পোর্টস বিভাগ তৈরি করে। শীর্ষস্থানীয় এস্পোর্টস দল অনলাইন বুকমেকার বেটওয়ের সাথে এর প্রধান স্পনসর হিসাবে অংশীদারিত্ব করেছে।

বাজি ফার্ম এই চুক্তির মাধ্যমে দলকে শার্ট এবং জ্যাকেট সরবরাহ করে। উপরন্তু, তারা সোশ্যাল মিডিয়াতে অনন্য সামগ্রী প্রদান করে।

PSG Esports
PSG Esports খেলোয়াড়

PSG Esports খেলোয়াড়

লঞ্চের পরে, PSG Esports FIFA esport দিয়ে শুরু করে তারপর অন্যান্য গেমগুলি অন্তর্ভুক্ত করার জন্য প্রসারিত হয়। ক্লাবটি পুরো গেমিং জগতে সবচেয়ে সুপরিচিত হয়ে উঠেছে। এটি তার প্রাধান্য প্রতিষ্ঠা করেছে এবং শীর্ষ পোশাকের অংশ হিসাবে তার স্থান নিশ্চিত করেছে। Dota 2 সহ আরও গেম চালু করা হয়েছে, কিংবদন্তীদের দল, এবং Brawl Stars. এই সমস্ত কিছু প্রধান দলগুলির সাথে বিশেষ করে এশিয়ার অনেক কৌশলগত সম্পর্কের দ্বারা সহজতর হয়েছে।

তাদের ফিফা তালিকায় তিনজন খেলোয়াড় রয়েছে: কাতারের AF5, মানিকা এবং এনকান্তিম (উভয় ফ্রান্সের)। 2019 সালের শুরু থেকে, AF5 তাদের একচেটিয়া গেমিং স্ট্রিমার। তিনি ক্লাবের ফিফা গেমারদের প্রতিযোগীতার সময় তাদের সাথে যান এবং তাদের শোষণ এবং কৃতিত্ব সম্পর্কে একচেটিয়া বিষয়বস্তু তৈরি করেন।

মানিকা হলেন একজন পাকা গেমার এবং সুপারস্টার এস্পোর্টস সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক, টুইচ। এছাড়াও, তিনি একজন চমত্কার প্রশিক্ষক এবং ক্লাবে বিভিন্ন পদে কাজ করেন। তিনি eSports একাডেমির একজন প্রযুক্তিগত পরিচালক এবং একজন পেশাদার গেমার। ফরাসি FIFA দৃশ্যের একজন উদীয়মান তারকা Nkantee হলেন একজন যুবক 18 বছর বয়সী খেলোয়াড় যিনি 2021 সালের এপ্রিলে এই পোশাকে যোগ দিয়েছিলেন। মানিকার সাথে একসাথে, তারা ক্লাবের জন্য সমস্ত অফিসিয়াল প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে।

ঝগড়া তারকা

ফেব্রুয়ারি 2019 থেকে শুরু হচ্ছে, পিএসজি দল সুপারসেল মোবাইল গেম Brawl Stars এর একটি অংশ হয়েছে। 2020 সালের জানুয়ারীতে, PSG তার ফ্রেঞ্চ ব্রাউল দলের পারস্পরিক প্রস্থান নিশ্চিত করবে, কিন্তু পরে, মার্চ মাসে, ক্লাবটি একটি নতুন স্কোয়াড প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নিয়েছে। নতুন দলটি এশিয়ান এবং সিঙ্গাপুরে অবস্থিত। দলের সদস্যরা ছিল CoupdeAce, Relyh, Scythe (একটি বিকল্প হিসাবে), সবাই সিঙ্গাপুর থেকে এবং জর্ডন (জাপানি)।

হাঃ হাঃ হাঃ

2020 সালের জুন মাসে, বিখ্যাত এস্পোর্ট দল পিএসজি ট্যালন প্রতিষ্ঠার জন্য হংকংয়ের ট্যালন গেমিংয়ের সাথে অংশীদারি করে লিগ অফ লিজেন্ডসে তাদের প্রত্যাবর্তন নিশ্চিত করেছে। খেলোয়াড়দের অন্তর্ভুক্ত; হানাবি (সু চিয়া-সিয়াং, তাইওয়ান থেকে), নদী (কিম ডং-উ, দক্ষিণ কোরিয়ান), ম্যাপেল (তাইওয়ান থেকে হুয়াং ই-টাং), ইউনিফাইড (হং-কং থেকে ওং চুন কিট), কাইউইং (হং থেকে লিং কাই উইং) -কং), কার্টিস (হং-কং থেকে সু চিয়া-সিয়াং)।

PSG এবং Talon eSports এর যৌথ উদ্যোগ তাইওয়ান, হংকং, ম্যাকাও, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং ফিলিপাইনে প্যাসিফিক চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করে। PSG.LGD দলের খেলোয়াড়রা হলেন Ame (Wang Chunyu, চাইনিজ), NothingToSay (চেং জিন জিয়াং, মালয়েশিয়ান), বিশ্বাস_বিয়ান (ঝাং রুইদা, চাইনিজ), জিনকিউ (ঝাও জিক্সিং, চাইনিজ), এবং ওয়াই' (ঝাং ইপিং, চীনাও)

PSG Esports খেলোয়াড়
PSG Esports এর শক্তিশালী খেলা

PSG Esports এর শক্তিশালী খেলা

গ্রুপ একটি চিত্তাকর্ষক প্রতিযোগিতামূলক রেকর্ড ছিল. তারা বেশ কয়েকটি প্রতিযোগিতা এবং প্রতিযোগিতা জিতেছে যাতে তারা অংশগ্রহণ করেছে। এস্পোর্টস দৃশ্যে তাদের প্রবেশের পরপরই পিএসজির ক্ষমতাগুলি ভক্তদের পাশাপাশি অন্যান্য বৈশ্বিক সংস্থাগুলির দ্বারা দ্রুত স্বীকৃত হয়েছিল। দলটি কয়েক বছর ধরে অনেক কিছু অর্জন করেছে। সব গেমের মধ্যে ডোটা 2 রোস্টার হল সবচেয়ে সফল এবং শক্তিশালী, তাই যে কোনো সময় কেউ চমৎকার ফলাফল আশা করতে পারে।

LGD, একটি চাইনিজ ডোটা 2 জায়ান্ট, 2018 সালে PSG-এর সাথে জুটি বেঁধেছিল। এই সহযোগিতা গঠিত হওয়ার পরপরই, রোস্টারটি বিশ্বের সেরা এস্পোর্টস দলগুলির মধ্যে স্থান পাওয়ার জন্য দুটি প্রতিযোগিতা জিতেছে। তারা 2018 আন্তর্জাতিকে দ্বিতীয় স্থান অর্জন করেছে। এবং যদিও বর্তমান রোস্টার এখনও আগেরটির মতো এতটা সম্পন্ন করতে পারেনি, তারা অবশ্যই নিজেদের যোগ্য প্রমাণ করেছে। দলটি OGA Dota PIT Invitational এবং WePlay AniMajor জিতেছে। তারা আন্তর্জাতিক 2021 গ্র্যান্ড ফাইনালে টিম স্পিরিট দ্বারা পরাজিত হয়েছিল, কিন্তু তারা এখনও একটি শক্তিশালী দ্বিতীয় স্থানে শেষ করেছে।

প্যাসিফিক চ্যাম্পিয়নশিপ সিরিজ (পিসিএস) তাইওয়ান, হংকং, ম্যাকাও এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বোচ্চ-স্তরের লিগ অফ লিজেন্ডস প্রতিযোগিতা। স্কোয়াডের তিনটি পিসিএস শিরোপা রয়েছে, যার মধ্যে সবচেয়ে সাম্প্রতিকটি 29শে আগস্ট, 2021-এ জিতেছিল।

PSG Esports এর শক্তিশালী খেলা
কেন PSG Esports জনপ্রিয়?

কেন PSG Esports জনপ্রিয়?

বিশ্বজুড়ে বেশ কয়েকটি পেশাদার ক্লাব ফিফা লিগের মাধ্যমে গেমিংয়ে নিযুক্ত হয়েছে, কিন্তু পিএসজি এগিয়ে গেছে এবং এর বাইরেও। এটির সমর্থকদের সাথে আলাপচারিতা করার এবং উল্লেখযোগ্য ক্রমবর্ধমান দেশগুলিতে নতুনদের আকর্ষণ করার জন্য এটি একটি নতুন পদ্ধতি রয়েছে। সংগঠনের সক্রিয় যুব খেলোয়াড় সিস্টেম, যা 2020 সালের ডিসেম্বরে শুরু হয়েছিল, এটি এর অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্য। বিভাগটি তরুণ এবং উচ্চাকাঙ্ক্ষী পেশাদার উভয়কেই প্রলোভনসঙ্কুল সম্ভাবনার প্রস্তাব দিয়ে আনন্দিত হয়। যে যুব সেটআপ প্রাথমিকভাবে ফ্রান্সে ভিত্তিক, তবে এটি সারা বিশ্বে পাওয়া যায়।

পিএসজির ফিফা দলে বিশ্বের শীর্ষস্থানীয় কিছু খেলোয়াড় রয়েছে এবং ক্লাবটি বিশ্বাস করে যে ফিফাতে অংশগ্রহণ করা একটি ভাল বিপণন কৌশল কারণ ফিফা ফ্রান্স, ইউরোপ এবং সম্ভবত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। লক্ষ্য হল এস্পোর্টসকে সকার স্কোয়াডের পাশাপাশি ক্লাবের সুপারস্টারদের সাথে একীভূত করা। নেইমার তার অভিভাবক ক্লাব, পিএসজির জন্য একজন বিখ্যাত সুপারস্টার এবং ফিফা গেম অ্যাম্বাসেডর। অতএব, এটি তার পক্ষে বিশ্বব্যাপী প্রচার করার সাথে সাথে তাদের দলকে সমর্থন করার জন্য ভক্তদের প্রভাবিত করা খুব সহজ করে তোলে। এই ধরণের বিপণন পিএসজিকে শিল্পের অন্যতম জনপ্রিয় এস্পোর্টস দল করে তুলেছে।

মোবাইল গেমের প্রতিও পিএসজি তার প্রতিশ্রুতি বাড়িয়েছে। মোবাইল লিজেন্ডস: ব্যাং ইন্দোনেশিয়া প্রফেশনাল লিগে প্রতিদ্বন্দ্বিতাকারী একটি ইন্দোনেশিয়ান গেমিং দল Rex Regum Qeon-এ বিনিয়োগ করার পর এটি PSG.RRQ হয়ে যায়। এটি শিল্পে দলের উপস্থিতি এবং সেইসাথে তাদের ফ্র্যাঞ্চাইজিতে নতুন ভক্তদের আকৃষ্ট করতে সহায়তা করেছে। যেকোন এস্পোর্টস বেটিং অনুরাগীদের সব সময় বেটিং করার সময় তাদের মনে PSG Esports থাকা উচিত।

কেন PSG Esports জনপ্রিয়?
PSG Esport এর পুরষ্কার এবং ফলাফল

PSG Esport এর পুরষ্কার এবং ফলাফল

শিল্পে প্রবেশ করার পর, তারা যে প্রথম খেলায় অংশগ্রহণ করেছিল তার মধ্যে একটি ছিল রকেট লীগ। RLCS সিজন 4: ইউরোপ ছিল তাদের প্রথম রকেট লীগ প্রতিযোগিতা, এবং তারা চতুর্থ স্থানে ছিল। ক্লাবগুলির এসপোর্ট রকেট লিগ স্তরটি বড় দলগুলির জন্য উপযুক্ত এবং হুমকিস্বরূপ হিসাবে স্বীকৃত ছিল।

ফাইনালে G2-কে পরাজিত করার পর, দলটি DreamHack Open Leipzig 2018 জিতেছে। পরবর্তী বছরের প্রথমার্ধে Esports স্কোয়াড কঠিন ছিল, কিন্তু তারা RLCS সিজন 7-ইউরোপ ইভেন্টে কোনোভাবে তৃতীয় স্থান অর্জন করেছিল। ড্রিমহ্যাক প্রো সার্কিট: ভ্যালেন্সিয়া 2019 টিমও জিতেছে। এরপরই গুটিয়ে যায় পিএসজির রকেট লিগের দল।

ডোটা 2

এলজিডি গেমিং-এর সাথে একত্রিত হওয়ার পরে PSG.LGD গঠিত হয়েছিল, a ডোটা 2 পরাশক্তি পুরানো এলজিডি স্কোয়াড থাকবে, কিন্তু দলটিকে এইভাবে একটি নতুন নাম দিয়ে পুনরায় চালু করা হবে এবং এর পরে আসা সমস্ত কিছু। EPICENTER XL হবে নতুন পরিচয়ের অধীনে তাদের প্রথম ইভেন্ট, এবং তারা দ্রুত জিতেছে। তারা পরেরটি, এমডিএল চাংশা মেজর জিতেছে। চাংশা মেজরকে অনুসরণ করে, দলটি আন্তর্জাতিক 2018 জেতার কাছাকাছি এসেছিল কিন্তু OG-এর বিপক্ষে ফাইনালে 2-3 হেরে যায় এবং পরের বছর The International 2019-এ তৃতীয় স্থান অধিকার করে।

2021 সালে Dota 2-এর প্রতিযোগিতামূলক মরসুমটি কম COVID-19 সীমাবদ্ধতার সাথে শুরু হবে এবং সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। দলটি OGA Dota PIT Invitational এবং WePlay AniMajor জিতেছে। ফলে তাদের আন্তর্জাতিক প্রচারণা অত্যন্ত সফল হয়েছে।

হাঃ হাঃ হাঃ

দলটির লিগ অফ লিজেন্ডস প্রচারণা মাঝারিভাবে সফল হয়েছে। তাদের প্রথম টুর্নামেন্ট তাদের নতুন পরিচয়ের অধীনে ছিল PCS স্প্রিং 2020, যেখানে তারা ফাইনালে Machi Esports কে পরাজিত করেছিল। তারা 2020 মিড-সিজন শোডাউনেও প্রথম স্থান অধিকার করেছিল।

PSG Esport এর পুরষ্কার এবং ফলাফল
PSG Esports থেকে সেরা এবং সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়

PSG Esports থেকে সেরা এবং সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়

ভিডিও গেমিংয়ের ক্ষেত্রে, টুর্নামেন্ট জয়ই সবকিছু নয়। বেশ কিছু প্রতিযোগী তাদের খেলার সাথে সাথে তাদের বিষয়বস্তু লাইভ সম্প্রচার করে প্রচুর ফলোয়ার সংগ্রহ করেছে। হানাবি, যিনি পিএসজি ট্যালন দলের প্রতিনিধিত্ব করেন, তিনি বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলোয়াড়। গেমারের জয়ের হার 83.33 শতাংশ। 2021 সালের মে মাসে, তিনি 2021 সালের মধ্য-সিজন আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন।

মানিকা (জোহান সাইমন) একজন ফিফা গেমিং খেলোয়াড় যিনি বর্তমানে Xbox-এ ক্লাবের প্রতিনিধিত্ব করেন। তিনি টুইচ-এ ক্রমবর্ধমান অনুসরণকারী একজন পাকা গেমার। তিনি ইস্পোর্টস একাডেমির টেকনিক্যাল ডিরেক্টরও। এই চাকরিটি একাডেমীর সমস্ত প্রোগ্রামের তত্ত্বাবধানে জড়িত, যার মধ্যে দলের 25 জন কোচকে ক্লাবের দৃষ্টিভঙ্গি পাস করা হয়েছে তা নিশ্চিত করার জন্য শেখানো অন্তর্ভুক্ত। তিনি স্টুডিও পিএসজি-তে দূরবর্তীভাবে বা এমনকি কর্মশালার সময়ও প্রদান করা অনেক প্রশিক্ষণ প্রোগ্রামের প্রত্যয়ন করেন।

Nkantee (ইলিয়াস এল রাজ্জাজ) ফরাসি ফিফা গেমিং শিল্পের একজন শীর্ষ খেলোয়াড়। তার পিএসজির সাথে একটি চুক্তি রয়েছে যা 2021-2022 মৌসুমের শেষ পর্যন্ত এবং 2021-2022 মৌসুম পর্যন্ত চলবে। তিনি দলের একজন সদস্য হয়েছিলেন, যা তাকে তার প্রথম পেশাদার চুক্তি হস্তান্তর করেছিল।

PSG Esports থেকে সেরা এবং সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়
কোথায় এবং কিভাবে PSG Esports এ বাজি ধরতে হবে

কোথায় এবং কিভাবে PSG Esports এ বাজি ধরতে হবে

বিভাগের উপর নির্ভর করে, প্রত্যেক বুকমেকার হয় জেনেরিক বা কাস্টমাইজড বেট অফার করে। এটি করার অর্থ হল যে কোনও দুটি বাজি ধরার অভিজ্ঞতা একই রকম নয়, বিশেষ করে যখন এটি বিভিন্ন গেমের ক্ষেত্রে আসে৷ তবুও, ব্যক্তিদের PSG Esports-এ আত্মবিশ্বাসী বাজি ধরা উচিত কারণ তারা দলে খুব দক্ষ খেলোয়াড় পেয়েছে।

প্রতিদ্বন্দ্বিতা, Betway, GGBet, ArcaneBet, এবং Dafabet হল সেরা esports বাজি সাইট দলে বাজি রাখার জন্য। যারা Dota 2 বা লিগ অফ লিজেন্ডস খেলছেন তখন যারা বাজি ধরার পরিকল্পনা করছেন তাদের জন্য সাইডটি একটি ভাল পছন্দ। তারা ডোটা 2-এ বিশ্বের শীর্ষ দলগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত এবং এমনকি সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষকেও পরাজিত করতে তাদের কোন সমস্যা হবে না। নতুনদের জন্য, সরাসরি Dota-এ বাজি ধরা এবং ম্যাচ বিজয়ীদের জেতার ভালো সুযোগ রয়েছে।

লিগ অফ কিংবদন্তি একটু ঝুঁকিপূর্ণ, প্রাথমিকভাবে কারণ আন্তর্জাতিক দলগুলি, বিশেষ করে এলসিকে এবং এলপিএল অঞ্চলের দলগুলি, কোনও স্থান খুঁজে পাচ্ছে না বলে মনে হয়৷ আউটরাইট বাজি ছোট টুর্নামেন্ট বা PCS-এর জন্য আদর্শ, যেখানে ম্যাচ বিজয়ী বাজি শুধুমাত্র তখনই ব্যবহার করা উচিত যখন একটি দল পরিসংখ্যানগতভাবে দুর্বল বা সমান প্রতিপক্ষের বিরুদ্ধে খেলে।

সামগ্রিকভাবে, স্ট্রীম বা ভিওডি দেখা আপনাকে প্যারিস সেন্ট-জার্মেইন এস্পোর্টস দলগুলি সম্পর্কে আরও বুঝতে সাহায্য করতে পারে। তাদের ইন্টারন্যাশনালের ফাইনালে উঠতে দেখা অনেক মজার, এবং এটি আপনাকে দল সম্পর্কে অনেক তথ্যও দেয়। যাই হোক না কেন, কোনো বাজি রাখার আগে আপনার হোমওয়ার্ক নিশ্চিত করুন, তবে Dota 2 এবং League of Legends তুলনামূলকভাবে নিরাপদ বাজি।

কোথায় এবং কিভাবে PSG Esports এ বাজি ধরতে হবে