Team Spirit

টিম স্পিরিট একটি মস্কো-ভিত্তিক রাশিয়ান গেমিং সত্তা। একজন ওয়েটার, একজন মডেল এবং একজন সম্ভাব্য ডাক্তার তাদের চাকরি এবং পড়াশোনা ছেড়ে গেমিংয়ের প্রতি তাদের আবেগকে অনুসরণ করার জন্য দলটি গঠন করেছিলেন। তারা 2015 সালে দলটি প্রতিষ্ঠা করেছে এবং কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ, ডোটা 2, লিগ অফ লিজেন্ডস এবং হার্থস্টোন টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছে। মাত্র ছয় বছরে, গ্রুপটি শীর্ষস্থানীয় এস্পোর্টস দলে পরিণত হয়েছে।

তাদের প্রাথমিক উদ্দেশ্য হল বিশ্বের সেরা গেমিং ক্লাবগুলির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করা এবং শীর্ষ স্তরে ধারাবাহিকভাবে পারফর্ম করা। আকর্ষক কৌশলগত এবং উদ্দেশ্যমূলক সহযোগিতার মাধ্যমে, দলের লক্ষ্য তাদের সমাজকে প্রভাবিত করা।

Team Spirit
টিম স্পিরিট সম্পর্কে

টিম স্পিরিট সম্পর্কে

2021 সালের গ্রীষ্মে এটি নিশ্চিত করা হয়েছিল যে ডিপিসি মরসুম বছরের শেষভাগ পর্যন্ত শুরু হবে না। এই সময়ে, টিম স্পিরিট নতুন রোস্টার গঠনের কৌশল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে। তারা তাদের সেরা এস্পোর্টস দলগুলির মধ্যে একটি তৈরি করতে সহায়তা করার জন্য নতুন নাম খুঁজে পেতে চেয়েছিল। 80 জনের বেশি আগ্রহী গেমারদের মধ্যে, শুধুমাত্র 12 জনকে সমস্ত পদের জন্য শর্টলিস্ট করা হবে।

হলুদ সাবমেরিন পোশাকটি প্রতিষ্ঠিত হয়েছিল এবং অবিলম্বে প্রতিনিধিত্ব করতে শুরু করেছিল দলের তেজস্বীতা বিভিন্ন প্রতিযোগিতায়। চুকালিন (গ্রুপের সিইও) এর মতে, পুরো রেনেসাঁ এবং ইয়েলো সাবমেরিনের রোস্টারে স্বাক্ষর করা ছিল দলের লক্ষ্যের অংশ।

দলটির অফিসিয়াল ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে স্বাক্ষরের ঘোষণা দেওয়া হয়েছে। এস্পোর্টস দলটি সাইলেন্টকে নতুন কোচ (আইরাত গাজিয়েভ) হিসাবে যুক্ত করারও ঘোষণা করেছে। 2020 সালের ডিসেম্বরে, টিম স্পিরিট প্রাক্তন ইয়েলো সাবমেরিন রোস্টারের সাথে Dota 2 এ বিজয়ী প্রত্যাবর্তন করেছে।

টিম স্পিরিট সম্পর্কে
টিম স্পিরিট প্লেয়ার

টিম স্পিরিট প্লেয়ার

এই দলের প্রতিটি অংশগ্রহণকারী প্রশিক্ষণের জন্য তাদের পড়াশোনা এবং চাকরি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। CS: GO-এর জন্য দলের গেমাররা সবাই রাশিয়ান। এরা হলেন চপার (বিষ্ণ্যাকভ লিওনিড), ম্যাজিক্স (ভোরোবায়েভ বরিস), ডেগস্টার (গাসানভ আব্দুলখালিক), পাটসি (ইসিয়ানভ রবার্ট), এবং এস১রেন (ওগববলিন পাভেল)।

তিনজন রাশিয়ান, টরোন্টোটোকিও (খেরটেক আলেকজান্ডার), কোল্যাপস (খালিলভ ম্যাগোমেদ), মিপোশকা (নায়েদেনভ ইয়ারোস্লাভ), এবং দুই ইউক্রেনীয়, মিরা (কোলপাকভ মিরোস্লাউ) এবং ইয়াতোরো (মুল্যারচুক ইলিয়া), দলের জন্য ডোটা 2 রোস্টার তৈরি করেছেন।

গ্রিফন (গুডকভ নিকিতা), ড্রিমপুল (লেকসিন মার্ক), এবং ডায়মন্ডপ্রক্স (রেশেতনিকভ ড্যানিল) লিগ অফ লিজেন্ডস দলের তিনজন রাশিয়ান। মিট্যান্ট (জাভালনি ইভজেনি) এবং এডওয়ার্ড (আর্মেনিয়া থেকে আবগারিয়ান এডওয়ার্ড) 5 সদস্যের দলটি সম্পূর্ণ করেন।

রাশিয়া থেকে সিলভারনেম (ভ্লাদিস্লাভ সিনোটভ) হার্থস্টোন টুর্নামেন্টে দলের একমাত্র প্রতিনিধি।

টিম স্পিরিট প্লেয়ার
টিম স্পিরিট এর শক্তিশালী গেম

টিম স্পিরিট এর শক্তিশালী গেম

ডোটা 2

ডিসেম্বর 2015 এ CIS প্রত্যাখ্যান অর্জন করার পর, টিম স্পিরিট এই গেমটিতে আত্মপ্রকাশ করেছিল। এটি মিশ্র ফলাফলের একটি সিরিজের মধ্য দিয়ে বেড়েছে শক্তিশালী দল Dota 2 টুর্নামেন্টে। এটি বিশ্বের সেরা দলগুলির মধ্যে তার স্থানকে মজবুত করেছে। আন্তর্জাতিক 2021 এর গ্র্যান্ড ফাইনালে দলটি PSG.LGD কে পরাজিত করেছে।

তারা এই শোষণের জন্য মোট মার্কিন ডলার 18,208,300 উপার্জন করেছে। ভিডিও গেমিংয়ের ইতিহাসে এটি ছিল সর্বোচ্চ পুরস্কার। 2011 সালে Natus Vincere তাদের অভিষেক ম্যাচে জয়লাভের পর তারাই প্রথম পূর্ব ইউরোপীয় দল যারা আন্তর্জাতিক কোনো জিতেছে। তাদের জয়ের পর, টিম স্পিরিট বিশ্বব্যাপী একটি বৃহৎ ফলোয়ার এবং ব্যবসায়িক লেনদেন সংগ্রহ করেছে সবচেয়ে জনপ্রিয় এস্পোর্টস দলগুলোর একটিতে পরিণত হয়েছে।

কাউন্ট-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ

জুন 2016 সালে, সংস্থাটি টিম ফেনোমেনন সদস্যদের স্বাক্ষর করেছে। প্রধান চ্যাম্পিয়নশিপ জুড়ে, গ্রুপটি ন্যায্যভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে অগ্রসর হয়েছে। iDISBALANCE (আর্টেম ইয়েগোরভ) এবং হেলিকপ্টার (লিওনিড বিশনিয়াকভ) দলটি প্রতিষ্ঠিত হওয়ার তিন বছর পরে যোগ দেয়। COLDYY1 (Pavel Veklenko) এবং SotF1k (Dmitriy Forostyanko) উভয়কেই একই বছর দল থেকে বহিষ্কার করা হয়েছিল। তাদের লক্ষ্য হল প্রতিশ্রুতিশীল খেলোয়াড়দের নিয়োগ করা যারা বিশ্বজুড়ে প্রধান টুর্নামেন্টে ক্লাবের প্রতিনিধিত্ব করতে পারে। বরখাস্ত করা খেলোয়াড়দের প্রতিস্থাপনের জন্য গ্যাম্বিট গেমিং থেকে মীর (নিকোলাই বিটিউকভ) এবং ESPADA দলের 17 বছর বয়সী ম্যাগিক্স (বরিস ভোরোবিভ) কে আনা হয়েছিল।

টিম স্পিরিট এর শক্তিশালী গেম
টিম স্পিরিট কেন জনপ্রিয়

টিম স্পিরিট কেন জনপ্রিয়

যদিও দলটি তার গঠনের পরে ঘরোয়া দলগুলির মুখোমুখি হয়েছিল, এটি সকলের কাছে প্রমাণ করেছে যে এটিকে কখনই ছোট করা উচিত নয়। প্রাথমিক এবং পরবর্তী টুর্নামেন্টেও তারা ভালো ফল করতে পারেনি, তবে কয়েকটি খেলায় অসামান্য ফলাফল তাদের ভক্তদের চিনতে পেরেছে। নিজেদের ভুল থেকে শিখে এবং ক্রমাগত উন্নতি করে, দলটি BTS প্রো সিরিজ সিজন 4 জিতেছে: EU/CIS এপিক প্রাইম লিগ সিজন 1 (2020) এ সেরা 5 (4 র্থ) এর মধ্যে শেষ করার পরে।

টিম স্পিরিট তাদের ডোটা 2 পোশাকের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। শীর্ষে শেষ বিভিন্ন টুর্নামেন্ট যেখানে তারা বিপর্যস্ত শীর্ষ নাম তাদের জনপ্রিয়তার পক্ষে কাজ করেছে। ইন্টারন্যাশনাল 10 ছিল দেখার জন্য সবচেয়ে উত্তেজনাপূর্ণ টুর্নামেন্টগুলির একটি, এবং ভক্তরা টিম স্পিরিট-এর বিজয়ের যাত্রা অনুসরণ করেছিল। এটি ছিল যখন তারা পূর্ববর্তী চ্যাম্পিয়নদের (OG Esports) পরাজিত করে সিজনের চূড়ান্ত ডার্ক হর্স প্রমাণ করে সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেছিল।

ইউরোপ ভিত্তিক দল (OG) ইউরোপ এর 2018 এবং 2019 সংস্করণ জিতেছে আন্তর্জাতিক. তারা টুর্নামেন্টের ফেভারিট এবং শক্তিশালী দলগুলিকে বাদ দিয়ে নীচের বন্ধনীতে শুরু করেছিল। দলটি ধীরে ধীরে এগিয়েছে যতক্ষণ না তারা শেষ পর্যন্ত ভিডিও গেমিং ইতিহাসের সবচেয়ে বড় পুরস্কার পুলটি একটি উত্তেজনাপূর্ণ 5-গেমের ফাইনালের পরে জিতেছে।

টিম স্পিরিট কেন জনপ্রিয়
টিম স্পিরিট পুরস্কার এবং ফলাফল

টিম স্পিরিট পুরস্কার এবং ফলাফল

2020 সালের আগস্টে, বর্তমান দলের চেতনার দুর্দান্ত যুগ শুরু হয়েছিল। সেই মুহুর্তে, পাঁচজন খেলোয়াড় হলুদ সাবমেরিন নামে একত্রিত হয়েছিল। দলটি অসাধারণভাবে ভালো করেছে, এমনকি CIS র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছে। ফলস্বরূপ, টিম স্পিরিট এটিকে এর একটি বিভাগ হিসাবে অধিগ্রহণ করে এবং এর সমস্ত গেমারকে স্বাক্ষর করতে সম্মত হয়। বিশ্বব্যাপী COVID-19 মহামারীর কারণে ইভেন্টটি বাতিল হওয়ার পরে দলটি অবশ্য ডোটা (2020) চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করেনি।

ইন্টারন্যাশনাল ডোটা 2 চ্যাম্পিয়নশিপ হল সবচেয়ে লাভজনক গেমিং ইভেন্ট। গত ছয়টি টুর্নামেন্ট জুড়ে প্রাইজমানি দেওয়ার বিশ্ব রেকর্ড গড়েছে তারা। ইভেন্টের অবস্থানে পরিবর্তনের পর গত বছরের ইভেন্টটি রোমানিয়ার বুখারেস্টে অনুষ্ঠিত হয়েছিল। প্রথমে, স্ট্যান্ডে জনসাধারণের উপস্থিতি অনুমান করা হয়েছিল, কিন্তু COVID-19 ছড়িয়ে পড়ার বিপদের কারণে, ভালভ (হোস্ট) গেমগুলি অনুসরণ করার জন্য ভার্চুয়াল মডেলের পক্ষে জনসাধারণের উপস্থিতি বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে।

পুরস্কার

পুরষ্কারের অর্থের দিক থেকে, 2021 টুর্নামেন্টটি একটি রেকর্ড-ব্রেকিং ইভেন্ট ছিল। এতে মোট $40 মিলিয়ন প্রাইজমানি ছিল, যার মধ্যে $18 মিলিয়ন গিয়েছিল বিজয়ী দল - টিম স্পিরিট। তারা ওজিএ ডোটা পিআইটি ইনভিটেশনাল-এ পিএসজি: এলসিডি-তে তাদের আগের হারের প্রতিশোধ নিতে সক্ষম হয়েছিল, যেখানে তারা দ্বিতীয় স্থান অর্জন করেছিল। কমিউনিটির কম্পেনডিয়াম এবং ব্যাটলপাস কেনার জন্য ধন্যবাদ, ভালভ এই পুরস্কারের নিশ্চয়তা দিতে সক্ষম হয়েছিল। এই বছর ডোটা প্রো সার্কিট পুনরায় শুরু হওয়ার সাথে সাথে, টিম স্পিরিট তাদের দৈনন্দিন প্রশিক্ষণের জন্য সেরা সরঞ্জামগুলি পেতে আগের টুর্নামেন্টগুলিতে অর্জিত অভিজ্ঞতা ব্যবহার করে৷

Dota প্রতিযোগিতায় অন্যান্য উল্লেখযোগ্য Dota কৃতিত্বের মধ্যে রয়েছে: DPC EEU 2021/2022 ট্যুর 1 এর বিজয়ীরা: ডিভিশন I (টায়ার 2) এবং পিনাকল কাপ (টায়ার 2)। তারা 2017 সালে Almeo Esports Cup (Tier 3) জিতে 2018 সালে Galaxy Battles II: Emerging Worlds-এ 3য় স্থান অর্জন করতে সক্ষম হয়েছিল।

টিম স্পিরিট এর সিএস: জিও টিম বিভিন্ন প্রতিযোগিতায় বেশ কিছু অর্জন করেছে। এটি পিনাকল কাপ II, ড্রিমহ্যাক ওপেন জানুয়ারী 2021 জিতেছে: ইউরোপ, নাইন টু ফাইভ #3, ইডেন এরিনা: মাল্টা ভাইবস – সপ্তাহ 8, ESL ওয়ান রোড টু রিও-সিআইএস, এবং সেক্টর: MOSTBET সিজন 1।

উপরন্তু, এটি আরও কিছু বড় প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে। এই টুর্নামেন্টগুলি হল চ্যাম্পিয়ন্স কাপ ফাইনাল, StarLadder এবং ImbaTV আমন্ত্রণমূলক চংকিং, সবকটি 2018 সালে এবং আটলান্টায় CIS মাইনর চ্যাম্পিয়নশিপ (2017)।

টিম স্পিরিট পুরস্কার এবং ফলাফল
টিম স্পিরিট এর সেরা এবং জনপ্রিয় খেলোয়াড়

টিম স্পিরিট এর সেরা এবং জনপ্রিয় খেলোয়াড়

ডোটা 2 রোস্টার ডোটা 2-এ তাদের প্রশংসার জন্য সবচেয়ে বেশি পরিচিত, যেটিতে তারা আন্তর্জাতিক 2021-এ গ্র্যান্ড প্রাইজ জিতেছে। ডায়মন্ডপ্রক্স (ড্যানিল রেশেটনিকভ) এবং এডওয়ার্ড (এডওয়ার্ড অ্যাবগারিয়ান) সিআইএস দৃশ্যে সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের একজন। ডায়মন্ডপ্রক্স অনেক অভিজ্ঞতার সাথে একজন বিখ্যাত জঙ্গলার। দুই ও তিন মৌসুমে, তার সাহসী কৌশলগুলো প্রতিযোগিতামূলক ম্যাচআপকে আকার দিয়েছে। তিনিই প্রথম কাউন্টার-জংলিং কৌশলগত পদ্ধতির কার্যকরী ব্যবহার আবিষ্কার করেন। তার গেম সবসময় দেওয়া হয় সেরা esports বাজি সাইট.

এডওয়ার্ড তার প্রতিকূল খেলার শৈলীর জন্য বটলেনে সমর্থন হিসাবে সবচেয়ে বেশি পরিচিত এবং তাকে একজন দুর্দান্ত থ্রেশ খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয় (সম্ভবত কোরিয়ান খেলোয়াড় ম্যাডলাইফের সমতুল্য)। লিগ অফ লিজেন্ডস টুর্নামেন্টের প্রথম দিকে, তারা উভয়ই মস্কো ফাইভ নামে পরিচিত ছিল। দলটি বিশ্বব্যাপী পরিচিত ছিল কোরিয়ান দৃশ্যের আধিপত্যের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলতে প্রথম। এই দুটি গেমিং সম্প্রদায়ের মধ্যে জনপ্রিয় এবং টিম স্পিরিট বৃদ্ধিতে সহায়তা করছে।

মিপোশকা (ইয়ারোস্লাভ নাইডেনভ), বিখ্যাত এস্পোর্ট দলের নেতা এবং সবচেয়ে বড় সদস্য, একটি পৃথক দলের অংশ হিসাবে 2017 টুর্নামেন্টে প্রতিযোগিতা শুরু করেছিলেন। তিনি দ্রুত সেরা দশ সেরা খেলোয়াড়ের তালিকায় উঠে আসেন এবং একজন প্রতিশ্রুতিশীল অধিনায়ক হিসেবে বিবেচিত হন। তার খ্যাতি দ্রুত ম্লান হয়ে যায়, এবং 2019 সালে তিনি বিষণ্নতায় আক্রান্ত হন। এক বছর পর, তিনি টিম স্পিরিট-এ যোগ দেন এবং এখন দলের সেরা খেলোয়াড়দের একজন।

টিম স্পিরিট এর সেরা এবং জনপ্রিয় খেলোয়াড়
টিম স্পিরিটে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হয়

টিম স্পিরিটে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হয়

ব্যবহারকারীরা বিভিন্ন ধরণের এস্পোর্টস মার্কেট ঘুরে দেখতে পারেন যতক্ষণ না তারা আইনি জুয়া খেলার বয়স এবং এস্পোর্টস জুয়া তাদের দেশে বৈধ। বাজি ধরার সময় জুয়াড়িদের অবশ্যই আসল টাকা এবং স্কিন (গেমের ভার্চুয়াল আইটেম) মধ্যে বেছে নিতে হবে। চামড়ার জুয়া বর্তমানে নগদ বাজির চেয়ে অনেক বেশি প্রচলিত। স্পোর্টসবুক, লটারি, রুলেট এবং কয়েন ফ্লিপ সব জনপ্রিয় ধরনের সাইট। CS: GO স্কিন হল স্কিন বুকিদের কাছে সবচেয়ে জনপ্রিয় মুদ্রা এবং সমস্ত বাজি ক্রিয়াকলাপের 80% এর বেশি।

Betway হল একটি সুপরিচিত এস্পোর্টস বেটিং সাইট যা কিছু সেরা মান প্রদান করে এস্পোর্টস গেমে বাজি ধরার মতভেদ. এটি এমন কয়েকটি সাইটের মধ্যে একটি যা বিস্তৃত esports জুড়ে বিস্তৃত বেটিং বাজার অফার করে। এটিতে Dota 2 এবং CSGO, তবে অন্যান্য বিস্তৃত এস্পোর্টস প্রচারও অন্তর্ভুক্ত রয়েছে। GGBet এছাড়াও সেরা esports বেটিং বাজার প্রদান অব্যাহত.

যেকোনো Esport ম্যাচের বিজয়ীর উপর বাজি ধরা সেরা কৌশলগুলির মধ্যে একটি। ম্যাচ বিজয়ী বাজারে প্রতিবন্ধী বাজি এবং সঠিক স্কোর বেটিংও অনুকূল বিকল্প। ব্যবহারকারীরা একটি সিরিজে একটি দলের দ্বারা জিতে যাওয়া মানচিত্রের সংখ্যা এবং একটি মানচিত্রের প্রতিবন্ধকতায় জিতে থাকা রাউন্ডগুলির উপরও বাজি ধরতে পারে৷ অঙ্কিত গেম (বা ওভারটাইম) এবং একটি মানচিত্রে খেলা মোট রাউন্ডে ওভার/আন্ডার মার্কেট সবই উপলব্ধ, যদিও সেগুলি কিছুটা জটিল। সাফল্যের সম্ভাবনা উন্নত করতে, দলগুলির অতীত পারফরম্যান্স এবং এমনকি বর্তমান ঘোষণাগুলি সম্পর্কে আরও গবেষণা প্রয়োজন।

টিম স্পিরিটে কোথায় এবং কিভাবে বাজি ধরতে হয়

সর্বশেষ সংবাদ

টিম স্পিরিট W0nderful Sniper অর্জন করে
2022-08-18

টিম স্পিরিট W0nderful Sniper অর্জন করে

তাদের মাধ্যমে ডোটা 2 বিভাগ, টিম স্পিরিট অসাধারণ জনপ্রিয়তা অনুভব করেছে। বেশ কয়েকটি প্রতিযোগিতায় শীর্ষস্থানীয় সমাপ্তি, যেখানে তারা সুপরিচিত ক্রীড়াবিদদের পরাজিত করেছে, তাদের কুখ্যাতিকে সাহায্য করেছে। দ্য ইন্টারন্যাশনাল 10-এর অন্যতম রোমাঞ্চকর টুর্নামেন্টে টিম স্পিরিট-এর জয়যাত্রা দেখেছেন ভক্তরা। 

পরিম্যাচ রাশিয়া ছেড়ে ভারতে বিস্তৃত
2022-06-09

পরিম্যাচ রাশিয়া ছেড়ে ভারতে বিস্তৃত

পারিম্যাচ হল সেরা এস্পোর্ট বেটিং সাইটগুলির মধ্যে যা বিশ্বস্ত, যেখানে পন্টাররা সর্বদা তাদের প্রিয় এস্পোর্ট, টুর্নামেন্ট বা ফুটবল ক্লাবে বাজি ধরতে পারে। পরিম্যাচ লাইভ বেটিং, চলমান খেলাধুলার খবর, এবং চ্যাম্পিয়নশিপের অবস্থান অফার করে। বাজি প্রদানকারী বিশদ পরিসংখ্যান এবং দৈনিক বিশ্লেষণও প্রদান করে। পন্টাররা পঞ্চাশটিরও বেশি দেশ থেকে বিশটিরও বেশি খেলায় বাজি ধরতে পারে। এই ইভেন্টগুলি 500 টিরও বেশি দৈনিক ক্রীড়া ইভেন্ট সহ দুই শতাধিক লীগ কভার করে।