যুক্তরাজ্য

স্পোর্টস উত্সাহীরা উচ্চ-স্টেকের ইউকে এস্পোর্টস বেটিং অ্যাকশনে বিজয়ীদের উপর জুয়া খেলার জন্য বুদ্ধি এবং দৃঢ়তা ব্যবহার করছে। ইউনাইটেড কিংডমে (ইউকে) এস্পোর্টে বাজি ধরা শুধু আইনি নয়; এটা ক্রীড়া অনুরাগীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়. প্রকৃতপক্ষে, গেমিং শিল্পের কিছু বড় ব্র্যান্ড ব্যান্ডওয়াগনের উপর ঝাঁপিয়ে পড়েছে কারণ যুক্তরাজ্যে এস্পোর্টস বাজির নাগাল এবং জনপ্রিয়তা প্রসারিত হচ্ছে।

একটি উল্লেখযোগ্য বাজার মূল্যের সাথে, ইউকে এস্পোর্টস বেটিং বড় কোম্পানি এবং গেমারদের সমানভাবে মনোযোগ উপভোগ করতে থাকে। লিগ অফ লেজেন্ডস থেকে ডোটা 2 পর্যন্ত, এস্পোর্টস গেমগুলি উল্লেখযোগ্য ফ্যান বেস, অভূতপূর্ব বৃদ্ধি এবং টুর্নামেন্টে রেকর্ড প্রাইজ পুল আকর্ষণ করে।

যুক্তরাজ্য
যুক্তরাজ্যে বাজির সাইট

যুক্তরাজ্যে বাজির সাইট

বড় আন্তর্জাতিক প্রতিযোগিতায় কে জিতবে তা নিয়ে উন্মাদনা এস্পোর্টস বৃদ্ধির উদ্রেক করে এবং বাজারে বাজি অন্তর্ভুক্ত করার ইচ্ছা জাগিয়ে তোলে। এখানে কয়েকটি ইউকে এস্পোর্টস বেটিং সাইট রয়েছে, যা ইউকে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে

স্প্রেডেক্স

স্প্রেড বেটিং এর জন্য বেটিং মার্কেটের 10 শতাংশের সাথে, স্প্রেডেক্স ইউকে এস্পোর্টস বেটিং উত্সাহীদের লাইভ ইস্পোর্টস গেমিং বাজিতে বিভিন্ন সুবিধা প্রদান করে।

ভার্জিন বেট

অর্থপ্রদানের নমনীয়তা এই বেটিং সাইটটিকে প্যাক থেকে আলাদা করে। যারা জনপ্রিয় ডিজিটাল ওয়ালেট পছন্দ করেন তাদের জন্য এটি পেপ্যাল সহ বিভিন্ন ধরনের অর্থপ্রদানের বিকল্প অফার করে।

কুইনবেট

QuinnBet হল ব্রিটিশদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ যারা esports-এ বাজি ধরতে পছন্দ করে, শত শত eSports বেটিং ইউকে ইভেন্টের জন্য চমৎকার লাইভ স্ট্রিমিং অফার করে।

অনলাইনে লাইসেন্সপ্রাপ্ত বুকমেকারদের ব্যবহার করে, ব্রিটিশরা আইনত বাজি ধরতে পারে। জুয়া খেলার জন্য নিবেদিত Esports ওয়েবসাইটগুলি ভিডিও গেমিং-এর উপর ফোকাস করে যাতে নিরন্তর প্রসারিত এবং বিকশিত শিল্পের একটি উল্লেখযোগ্য মার্কেট শেয়ার সুরক্ষিত করা যায়। যুক্তরাজ্যে, ইউকে এস্পোর্টস বেটিং শিল্প বার্ষিক 8.5 শতাংশ বৃদ্ধি পাচ্ছে, 1200 টিরও বেশি কর্মসংস্থান তৈরি করছে এবং অর্থনীতিতে আনুমানিক £12 মিলিয়ন মূল্যের অবদান রাখছে।

ইতিবাচক প্রভাবের কারণে, ব্রিটিশরা প্রতিটি স্তরে ইউকে এস্পোর্টস বেটিং সাইটগুলিকে প্রচার করছে। প্রযুক্তিগত অগ্রগতি থেকে শুরু করে নিয়ন্ত্রক স্থিতিশীলতা পর্যন্ত, যুক্তরাজ্যের ক্রমবর্ধমান এস্পোর্টস শিল্পে প্রচুর কর্পোরেট এবং সরকারী সহায়তা রয়েছে যাতে এটি সর্বোচ্চ সম্ভাবনায় পৌঁছাতে সহায়তা করে কারণ বাজারটি তার নম্র সূচনা থেকে শক্তিশালী ভক্তদের ব্যস্ততায় বিকশিত হয়।

যুক্তরাজ্যে বাজির সাইট
ইউনাইটেড কিংডমে eSports বাজির ইতিহাস

ইউনাইটেড কিংডমে eSports বাজির ইতিহাস

80-এর দশকে স্পেস ইনভেডারস টুর্নামেন্ট থেকে ইএসপিএন-এর সাম্প্রতিক যাত্রায় এস্পোর্টস অনেক দূর এগিয়েছে। মাত্র কয়েক দশকে, শিল্পটি মাল্টি-বিলিয়ন পাউন্ডের বাজারে পরিণত হয়েছে। 70 এর দশকে, প্রতিযোগিতামূলক এস্পোর্টগুলি খেলোয়াড়দের কল্পনাকে বন্দী করেছিল। টেনিস থেকে মহাকাশ যুদ্ধ পর্যন্ত, আগের গেমগুলি টুর্নামেন্টে প্রবেশকারীদের কাছ থেকে উল্লেখযোগ্য আগ্রহ আকর্ষণ করেছিল। 1981 সালে, জনপ্রিয় ভিডিও গেমগুলিতে খেলোয়াড়দের স্কোর ট্র্যাক করার জন্য প্রথম বিশ্ব রেকর্ড গেমিং সংস্থা, টুইন গ্যালাক্সি গঠিত হয়েছিল।

90-এর দশকে, কনসোল গেমগুলি সেই উত্সাহীদের মধ্যে ক্রোধ ছিল যারা লড়াই এবং প্রথম-ব্যক্তি শ্যুটার ভিডিও বিনোদনে নিমগ্ন ছিল। বিকশিত প্রযুক্তি গেমপ্লেতে বৈপ্লবিক পরিবর্তন এনেছে, লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান) এর মাধ্যমে রিমোট গ্রুপ প্লে খুলছে।

1997 সালে, সংগঠকরা একটি পেশাদার সাইবারথলেটিক লিগ চালু করেন এবং এস্পোর্টস খেলোয়াড়রা ক্রমবর্ধমান জনপ্রিয়তা উপভোগ করে, কিছু গেমপ্লে এবং প্রচার থেকে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ উপার্জন করে। জোনাথন "ফ্যাটাল1টি" ওয়েন্ডেল হলেন একজন অগ্রগামী যিনি তার গেমিং ক্যারিয়ারে অর্ধ মিলিয়নেরও বেশি উপার্জন করেছেন বলে জানা গেছে।

প্রারম্ভিক সাফল্যগুলি ইউকে এস্পোর্টস বাজির জনপ্রিয়তাকে আসন্ন বছরগুলিতে আকাশচুম্বী করার মঞ্চ তৈরি করেছে। 1999 সালে, কাউন্টার-স্ট্রাইক চালু হয় এবং বিশ্বজুড়ে জনপ্রিয়তা উপভোগ করে। 2000 সাল নাগাদ, হ্যালো 2-এ এক্সবক্স গেমাররা একে অপরের বিরুদ্ধে খেলতেন, কল অফ ডিউটির মতো অন্যান্য জনপ্রিয় ফার্স্ট-পারসন শুটার ভিডিও গেমের অগ্রদূত।

সাম্প্রতিক

গেমাররা অনলাইনে বন্ধু এবং অপরিচিতদের সাথে দূর থেকে খেলার সাথে, শিল্পটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। আসলে, ইউকে জুড়ে বিশ্ববিদ্যালয়গুলি পাঠ্যক্রমের সাথে এস্পোর্টগুলিকে একীভূত করছে। শিক্ষায় Esports বিবর্তনের ফলে কলেজ-স্তরের কোর্স, ক্যারিয়ার প্রশিক্ষণ এবং দলগত প্রতিযোগিতা শুরু হয়েছে।

সম্প্রতি, ইউকে-এর ব্যাপক বৃদ্ধির জন্য বাজি ধরার এস্পোর্টগুলি ঐতিহ্যবাহী মিডিয়াতে ছড়িয়ে পড়েছে, এবং বিশিষ্ট প্রকাশনাগুলি প্রতিযোগিতাগুলি কভার করে এবং প্রধান নেটওয়ার্কগুলিতে এস্পোর্টস প্রোগ্রামিং সম্প্রচার করে। esports বেটিং সাইট UK বাজার মূলধারার জীবনে অতিক্রম করেছে.

গত কয়েক বছর ধরে, ইউকে এস্পোর্টস বেটিং শিল্প ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে এবং ক্রমাগত উন্নতি লাভ করছে। ESPN-এর মতো বিশাল নেটওয়ার্কে প্রচারিত প্রধান প্রকাশনা জুড়ে আরও কভারেজের সাথে, esports তার প্রভাব ফেলেছে এবং মূলধারায় প্রবেশ করছে। এক দশক আগে মাত্র $776 মিলিয়ন থেকে 2027 সালের মধ্যে প্রায় $6 বিলিয়নের প্রত্যাশিত আয়ের সাথে, বিশ্বব্যাপী বৃদ্ধি নির্দেশ করে যে বাজারটি ভবিষ্যত প্রজন্মের জন্য কতটা প্রভাবশালী হয়ে উঠছে।

ভবিষ্যৎ

যেহেতু যুক্তরাজ্যের এস্পোর্টস বেটিং শিল্প ভক্তদের আকৃষ্ট করে চলেছে, ভবিষ্যত আশাব্যঞ্জক দেখাচ্ছে। প্রকৃতপক্ষে, 2021-এর লিজেন্ডস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ সুপারবোলের মতোই প্রায় দর্শকদের আকর্ষণ করেছিল। 2023 সালের মধ্যে, বিশেষজ্ঞরা আশা করেন যে বাজারটি 15 শতাংশ বার্ষিক বৃদ্ধির হার উপভোগ করবে। যুক্তরাজ্যে, ইউকে এস্পোর্টস বেটিং সাইটগুলি সৃজনশীল এবং ডিজিটাল শিল্পে তাত্পর্যপূর্ণ বৃদ্ধির স্ফুরণ ঘটাবে, যা ইউকে বাজারের বিশ্বব্যাপী বাজির 8 শতাংশের জন্য দায়ী।

বাজি স্থাপনের জন্য, চরম বৃদ্ধি এমন ভক্তদের কাছ থেকে যথেষ্ট রাজস্ব নিয়ে আসে যারা গেমপ্লে এবং দর্শকদের আরও বেশি উত্তেজনা যোগ করতে আগ্রহী। বিশ্বব্যাপী ব্র্যান্ডগুলো বাজারে বৈধতা নিয়ে আসছে। উদাহরণস্বরূপ, লেভি, মার্ভেল এন্টারটেইনমেন্ট এবং রেড বুল স্পন্সরিং দল এবং টুর্নামেন্টে মিলিয়ন মিলিয়ন বিনিয়োগ করে।

বিশ্বব্যাপী প্রায় 460 মিলিয়ন এবং 2023 সালের মধ্যে প্রায় 650 মিলিয়নে প্রত্যাশিত বৃদ্ধির সাথে, জনপ্রিয় এস্পোর্টস গেমাররা ঘন ঘন ব্যক্তিগত এবং দল বিজয়ীদের উপর অর্থ বাজি রাখতে আগ্রহী ভক্তদের আকৃষ্ট করছে।

Bettors বাজি বিকল্প একটি অ্যারে আছে. সাধারণ ম্যাচ বাজি থেকে শুরু করে আরও জটিল বাজি পর্যন্ত, জুয়াড়িরা অনেক বাজি একত্রিত করতে বা একটি সঞ্চয়কারী কুপনে বাজি ধরতে বেছে নিতে পারে, এটি একটি ঝুঁকিপূর্ণ প্রস্তাব। আরও নির্দিষ্ট বাজির বিকল্পগুলি খেলোয়াড়দের বাজি ধরতে দেয় যে কোন দলের খেলোয়াড় কাউন্টার স্ট্রাইক-গ্লোবাল অফেন্সিভে সর্বোচ্চ সংখ্যক কিল রেজিস্টার করে বা ম্যাপ জয় করে। লাইভ ম্যাচ পর্যবেক্ষণ করা বাজিকারীদের ইন-প্লে বাজির জন্য বাজি বেছে নিতে সাহায্য করে।

যেহেতু বেটিং মার্কেট এস্পোর্টসের ব্যাপক জনপ্রিয়তার সাথে ধাপে ধাপে রয়ে গেছে, নিয়ন্ত্রকরা লক্ষ লক্ষ ব্রিটিশদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করছে যারা এস্পোর্টস গেমিংয়ে বাজি ধরে।

ইউনাইটেড কিংডমে eSports বাজির ইতিহাস
ইউনাইটেড কিংডমে ক্যাসিনো বৈধ?

ইউনাইটেড কিংডমে ক্যাসিনো বৈধ?

ইউকে বেটরদের অবশ্যই একটি বুকমেকারের লাইসেন্স পরীক্ষা করতে হবে যাতে এটি আইনত কাজ করছে কিনা। একটি ওয়েবসাইট সাধারণত প্রধানত হোমপেজ এবং সহায়তা বিভাগে তার গেমিং লাইসেন্স সম্পর্কে তথ্য প্রদর্শন করে। একজন বাজি আইনত বাজি ধরেছেন তা নিশ্চিত করতে, একটি নির্দিষ্ট ইউকে এস্পোর্টস বেটিং স্পোর্টসবুকের সাথে একটি অনলাইন অ্যাকাউন্ট খোলার আগে লাইসেন্সিং তথ্য সনাক্ত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যেহেতু ঘোড়দৌড়ের মতো অন্যান্য খেলার বাজির তুলনায় এস্পোর্টস বেটিং তার প্রাথমিক পর্যায়ে রয়েছে, তাই বেশ কিছু ওয়েবসাইট পরিচালনার উপযুক্ত লাইসেন্স না পেয়েই ইউকেতে এস্পোর্টস বেটিং সাইটগুলিকে সুযোগ দেয়।

আইন

ইউকে এস্পোর্টস বেটিং অফার করার জন্য একটি প্রতিষ্ঠানের জন্য, এর পরিচালকদের অবশ্যই একটি ব্রিটিশ জুয়া কমিশন লাইসেন্স পেতে হবে। 2005 সাল থেকে, জুয়া আইন লটারি সহ যুক্তরাজ্যের বাণিজ্যিক বাজি নিয়ন্ত্রণ করে। যদি একজন বাজিকর লাইসেন্স সম্পর্কে তথ্য সনাক্ত করতে না পারে, তবে তার উচিত অন্যান্য এস্পোর্টস গেমিং প্রতিষ্ঠানগুলি নিয়ে গবেষণা করা, যেগুলি সঠিকভাবে লাইসেন্সপ্রাপ্ত এবং আইনিভাবে কাজ করে।

কমিশনের কঠোর অনুমোদনের প্রয়োজনীয়তা রয়েছে। প্রতিষ্ঠানগুলিকে অবশ্যই প্রমাণ করতে হবে যে অংশগ্রহণকারীদের জন্য ন্যায্য বাজি নিশ্চিত করতে তারা ম্যাচের বৈষম্যগুলি পরিচালনা করে না। স্পোর্টসবুক সম্পত্তির সাথে বাজি ধরা, যেমন অবতার, নিষিদ্ধ। আইনি দরপত্রের ব্যবহার নিশ্চিত করে যে বাড়িটি বাজির সুবিধা নেবে না।

লাইসেন্সপ্রাপ্ত সুবিধাগুলিকে অবশ্যই পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্সের মতো সরকার-প্রদত্ত শনাক্তকরণের সাথে খেলোয়াড়ের পরিচয় পরীক্ষা করতে হবে। সনাক্তকরণ অপ্রাপ্তবয়স্কদের জুয়ায় অংশগ্রহণ থেকে বিরত রাখে এবং স্ক্যামারদের থেকে খেলোয়াড়দের রক্ষা করে।

ইউনাইটেড কিংডমে ক্যাসিনো বৈধ?
যুক্তরাজ্যের খেলোয়াড়দের প্রিয় খেলা

যুক্তরাজ্যের খেলোয়াড়দের প্রিয় খেলা

বছরের পর বছর ধরে, এস্পোর্টস গেমগুলি বিকশিত হতে থাকে। 2010 সাল থেকে, মাল্টিপ্লেয়ার অনলাইন যুদ্ধ গেম লক্ষ লক্ষ অনুসারীদের আকর্ষণ করছে। দুই, পাঁচ খেলোয়াড়ের দলকে একে অপরের বিরুদ্ধে দাঁড় করিয়ে, সতীর্থরা প্রতিপক্ষকে পরাজিত করার জন্য কৌশল, দক্ষতা এবং খেলার উপাদান ব্যবহার করে। প্রতিটি গেমার একটি চরিত্র নিয়ন্ত্রণ করে যা শক্তিশালী হয়, দলের সদস্যদের সাথে সহযোগিতা করে এবং শত্রুকে পরাস্ত করার চেষ্টা করে।

লিগ অফ লিজেন্ডস থেকে ডোটা 2 পর্যন্ত, মাল্টিপ্লেয়ার যুদ্ধগুলি জনপ্রিয়তায় বিস্ফোরিত হচ্ছে। 115 মিলিয়নেরও বেশি নিবন্ধিত প্লেয়ার অ্যাকাউন্টের সাথে লিগ অফ লিজেন্ডস একটি গেমিং লিডার। 2019 সাল নাগাদ, ডোটা 2ও 34 মিলিয়ন ডলারের বেশি আন্তর্জাতিক পুরস্কার পুলের সাথে উল্লেখযোগ্য জনপ্রিয়তা উপভোগ করেছে, লিগের $6 মিলিয়ন প্রাইজ পুলের তুলনায়।

যুক্তরাজ্যের জনপ্রিয়তা উপভোগ করা অতিরিক্ত গেমগুলির মধ্যে রয়েছে CS:GO, রকেট লীগ, Fortnite, Overwatch এবং Valorant। ব্যক্তিগতভাবে এবং সমষ্টিগতভাবে, এই গেমগুলি খেলোয়াড়দের একে অপরের সাথে জড়িত হওয়ার উপায়কে প্রভাবিত করছে এবং বড় কর্পোরেশনগুলি থেকে লক্ষ লক্ষ স্পনসরশিপ এবং পুরস্কারের অর্থ আকর্ষণ করে ইতিমধ্যেই একটি জনপ্রিয় বাজারে জ্বালানি দিচ্ছে৷

যেহেতু এস্পোর্টস দল এবং সংগঠকরা শক্তিশালী এবং ক্রমবর্ধমান ইন্টারনেট-ভিত্তিক সম্প্রদায়গুলি পরিচালনা করে, তাই ইউটিউব, টুইচ এবং অন্যান্য প্ল্যাটফর্মের মাধ্যমে ডিজিটাল স্ট্রিমিং এস্পোর্টস প্রতিযোগিতার জন্য গো-টু বিতরণ পদ্ধতি হয়ে উঠছে। প্রায় 5 বিলিয়ন নিয়মিত ইন্টারনেট ব্যবহারকারী এবং 50 বিলিয়নেরও বেশি অনলাইন জুয়ার বাজারের সাথে, এস্পোর্টস প্রতিযোগিতাগুলি এখনও যুক্তরাজ্যের সম্পূর্ণ নাগাল, রাজস্ব এবং প্রভাবের সম্ভাবনায় পৌঁছাতে পারেনি।

যুক্তরাজ্যের খেলোয়াড়দের প্রিয় খেলা
ইউনাইটেড কিংডমে অর্থপ্রদানের পদ্ধতি

ইউনাইটেড কিংডমে অর্থপ্রদানের পদ্ধতি

যুক্তরাজ্যের এস্পোর্টস বাজিতে আরও বেশি বেটর অংশগ্রহণ করার কারণে, নির্ভরযোগ্য অর্থপ্রদানের পদ্ধতি স্পোর্টসবুক অ্যাকাউন্টে অর্থায়নের বিকল্প অফার করে। এখানে যুক্তরাজ্যের এস্পোর্টস বেটিং সাইটগুলি জুয়াড়িদের অফার করে যারা ডিজিটাল বাজি রাখে।

ক্রেডিট কার্ড

মাস্টারকার্ড এবং ভিসা অত্যন্ত সম্মানিত ব্র্যান্ড, যা উভয়ই নিরাপদ অর্থপ্রদানের বিকল্প অফার করে। ইউকে এস্পোর্টস বেটিং প্রতিষ্ঠানগুলি গ্রাহকদের জন্য প্রমাণিত নিরাপত্তা এবং সুবিধার কারণে পৃষ্ঠপোষকদের ক্রেডিট এবং ডেবিট কার্ডের মাধ্যমে আমানত করার অনুমতি দেয়। বিশ্বব্যাপী নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে যে ইউকে এস্পোর্টস বাজির জন্য তহবিল জমা করার সময় খেলোয়াড়রা সুরক্ষিত থাকে।

নেটেলার

Neteller হল একটি জনপ্রিয় ewallet যা UK esports প্রতিষ্ঠানগুলি ব্যাপকভাবে তহবিল জমা করতে এবং বাজির বাধ্যবাধকতার জন্য ঋণ সন্তুষ্ট করতে গ্রহণ করে। তাত্ক্ষণিক লেনদেনের জন্য পরিচিত, ই-ওয়ালেট অফার ক্ষতিপূরণ, নিরাপদ তহবিল। একটি সহজ নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে, বাজি ধরার জন্য নিরাপদে অর্থ জমা করার সময় বেটররা 22টি বিভিন্ন মুদ্রা ব্যবহার করতে পারে।

স্ক্রিল

স্ক্রিল হল একটি ইওয়ালেট, যা এর শক্তিশালী নিরাপত্তা বৈশিষ্ট্য এবং ব্যবহারের সহজতার জন্য জনপ্রিয়। বেটররাও প্ল্যাটফর্মের যুক্তিসঙ্গত ফিতে আকৃষ্ট হয়, ব্যবহারকারীদের কম খরচে এবং বিনামূল্যে পরিষেবা প্রদান করে। ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটির কঠোর প্রবিধান অনুসরণ করে, স্ক্রিল ইওয়ালেট এস্পোর্টস উত্সাহীদের নিরাপদে অনলাইনে অর্থ বাজি রাখতে সহায়তা করে।

পেপ্যাল

একটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত ব্র্যান্ড, পেপ্যাল ব্রিটিশদের একই সুবিধা এবং ফাংশন অফার করে যা ইওয়ালেটকে বিশ্বব্যাপী জনপ্রিয় করে তুলেছে। যদিও কিছু খেলোয়াড় ক্রেডিট কার্ড পছন্দ করতে পারে, পেপ্যাল বেটরদেরকে যুক্তরাজ্যের একটি অনলাইন এস্পোর্টস বেটিং সাইটে প্রদান না করে ক্রেডিট কার্ড ব্যবহার করার একটি নিরাপদ উপায় অফার করে। Bettors পরিচয় যাচাই করার জন্য তথ্য দিয়ে প্ল্যাটফর্ম প্রদান করে PayPal-এর জন্য নিবন্ধন করে।

ইউনাইটেড কিংডমে অর্থপ্রদানের পদ্ধতি
FAQs

FAQs

ক্রীড়া উত্সাহী এবং বেটররা কোথায় এবং কীভাবে বাজি ধরতে হবে তার উত্তর খুঁজছেন। এখানে কয়েকটি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর রয়েছে। একজন বুকমেকার বাছাই করা এবং তহবিল জমা করা হল বেটরদের জন্য প্রথম ধাপ যারা এস্পোর্টস বাজিতে অংশগ্রহণ করতে পছন্দ করে, বিশ্বের দ্রুত বর্ধনশীল বাজারগুলির মধ্যে একটি।

eSports বাজি কি?

যেহেতু esports একটি মাল্টি-বিলিয়ন ডলারের বাজার, তাই এর জনপ্রিয়তা প্রতিদিনই বাড়তে থাকে। জুয়াড়িরা এস্পোর্টস উত্সাহীদের তালিকায় যোগ দিচ্ছে। পেশাদার খেলোয়াড়রা বার্ষিক লক্ষ লক্ষ টাকা জিততে একে অপরের বিরুদ্ধে দক্ষতা অর্জন করে।

একই সময়ে, বেটররা বাজি রাখছে কোন খেলোয়াড় বা দলে সর্বোত্তম মানসিক তীক্ষ্ণতা এবং খেলার দক্ষতা প্রাধান্য পাবে। একটি ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে, বেটররা এস্পোর্টস দল এবং ব্যক্তিগত খেলোয়াড়দের উপর আর্থিক বাজি রাখে। জুয়াড়ি সঠিক হলে, বাজি ধরার সময় উপলব্ধ প্রতিকূলতা অনুসারে তারা একটি অর্থপ্রদান পেতে পারে।

কিভাবে একটি bookmaker চয়ন?

অনলাইন বুকমেকার বেছে নেওয়ার সর্বোত্তম উপায় হল লাইসেন্সপ্রাপ্ত বেটিং প্রতিষ্ঠানের গবেষণা। বেশিরভাগ স্পোর্টসবুক নতুন বেটরদের নিবন্ধন করার জন্য আকর্ষণীয় প্রণোদনা প্রদান করবে। যুক্তরাজ্যে, বুকমেকারদের লাইসেন্সের প্রমাণ দেখাতে হবে। ওয়েবসাইটের শর্তাবলী, মতভেদ এবং প্রচারগুলি সাবধানে পড়ুন। অনলাইন রিভিউ পড়ার সময় বিভিন্ন ওয়েবসাইটের তুলনা করুন।

বিধিনিষেধ নির্দিষ্ট প্রচার প্রযোজ্য. বোনাস এবং প্রণোদনা সম্পর্কিত শর্তগুলিকে ভুল বোঝার জন্য সূক্ষ্ম প্রিন্ট পড়ে না এমন বেটরদের জন্য এটি একটি সাধারণ বিষয়। লাইসেন্সপ্রাপ্ত সুবিধাগুলি প্রতিষ্ঠিত আইন, নিয়ম এবং নির্দেশিকা অনুসরণ করার সম্ভাবনা বেশি। তহবিল জমা করার আগে একটি বুকমেকার লাইসেন্সপ্রাপ্ত হয়েছে তা নিশ্চিত করুন।

একটি eSports বুকমেকারের সাথে টাকা জমা করা কি নিরাপদ?

লাইসেন্সবিহীন বুকমেকাররা নিরাপদ নয়। ওয়েবসাইটটি ইউকে-এর জুয়া কমিশন দ্বারা লাইসেন্সপ্রাপ্ত কিনা তা নিশ্চিত করতে পরীক্ষা করুন। কমিশন জুয়া প্রতিষ্ঠানের অনুমোদনের ক্ষেত্রে কঠোর প্রবিধান অনুসরণ করে। একটি লাইসেন্সপ্রাপ্ত প্ল্যাটফর্ম সাহসের সাথে হোম পেজে লাইসেন্সের প্রমাণ প্রদর্শন করবে। অনিশ্চিত হলে, ইউকে এস্পোর্টস বেটিং ব্যবসা আইনিভাবে কাজ করছে কিনা তা নিশ্চিত করতে একজন বাজিকর কমিশনের সাথে যোগাযোগ করতে পারেন।

eSports এ জুয়া খেলা কি আসক্তি?

সমস্ত জুয়া ক্রিয়াকলাপের মতো, বিশেষজ্ঞরা সুপারিশ করেন যে অংশগ্রহণকারীরা, যারা এস্পোর্টস ম্যাচ, দল, খেলোয়াড় এবং ফলাফলের উপর অর্থ বাজি রাখে, বাজি ধরার আচরণগুলি স্ব-নিরীক্ষণ করতে বেছে নেয়। অত্যধিক জুয়া খেলার সতর্কতা চিহ্ন চিনুন, যার মধ্যে জুয়া বন্ধ করতে না পারা বা খেলোয়াড়ের খরচ করার সামর্থ্যের চেয়ে বেশি বাজি ধরা। লাইসেন্সপ্রাপ্ত ইউকে এস্পোর্টস বেটিং সাইটগুলি দর্শকদের প্রতিষ্ঠান সম্পর্কে তথ্য দিতে পারে, যা সমস্যা জুয়াড়ীদের সাহায্য করে।

FAQs