যুক্তরাষ্ট্র

এসপোর্টস গেমিং ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে মূলধারায় চলে গেছে। মার্কিন যুক্তরাষ্ট্র এস্পোর্টস বিষয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং লাভজনক অঞ্চলগুলির মধ্যে লম্বা। এই 'স্ট্যাটাস' বিভিন্ন কারণের দ্বারা অনুপ্রাণিত, তার মধ্যে মূল হল বেশিরভাগ মানুষ প্রতিযোগিতামূলক গেমিং এবং স্ট্রিমিংকে ক্যারিয়ারের পথ হিসেবে গ্রহণ করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে দর্শকসংখ্যা এবং জুয়া খেলা সহ এস্পোর্টগুলি নতুন উচ্চতায় উঠতে থাকে।

এস্পোর্টগুলিতে বাজি ধরা অনেকটা ঐতিহ্যবাহী খেলাধুলার ইভেন্টগুলিতে বাজি ধরার মতো মনে হয়। খেলোয়াড়রা ক্রমাগত তাদের ব্যাঙ্করোল বাড়ানোর জন্য বুকমেকারদের বিরুদ্ধে তাদের প্রান্তে চাপ দিচ্ছে। যাইহোক, এস্পোর্টসে খেলার পরিবেশ নিঃসন্দেহে ঐতিহ্যবাহী খেলার থেকে আলাদা।

যুক্তরাষ্ট্র

একজন বাজির জন্য, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সাধারণত সেরা অনলাইন ইস্পোর্টস বেটিং সাইটগুলি খুঁজে পাওয়া। অনেক নেতৃস্থানীয় eSports বাজি সাইট একটি আমানত এবং বাজি স্থাপন একটি নিরাপদ উপায় প্রস্তাব. মার্কিন যুক্তরাষ্ট্রে সেরা ইস্পোর্টস বেটিং সাইটগুলি পরীক্ষা করা বিভ্রান্তিকর হতে পারে, বিশেষত নতুনদের জন্য। মার্কিন যুক্তরাষ্ট্রে eSports বেটিং সাইটগুলির সমুদ্রের মধ্য দিয়ে পান্টারদের হেঁটে যেতে সাহায্য করার জন্য, এই নিবন্ধটি কিছু শীর্ষ বাছাই হাইলাইট করবে যা আমেরিকান eSports পন্টারদের বিভিন্ন ধরণের বেটিং বাজার এবং প্রস্তাবিত সম্ভাবনার মানের উপর ভিত্তি করে চাহিদা পূরণ করে৷

Section icon
মার্কিন যুক্তরাষ্ট্রে esports বাজির ইতিহাস

মার্কিন যুক্তরাষ্ট্রে esports বাজির ইতিহাস

US eSports শিল্প একটি বিলিয়ন ডলারের শিল্প। Esports বাজি অন্য কোনো প্রবণতা মত নয়; এটি একটি দ্রুত বর্ধনশীল শিল্প যা এখানে থাকার জন্য। এই শিল্পের একটি স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য হল যে জিনিসগুলি দ্রুত পরিবর্তিত হয়, যা এই শিল্পটিকে একই সাথে উত্তেজনাপূর্ণ এবং লাভজনক করে তোলে।

দুটি জনপ্রিয় ভিডিও, Asteroids এবং Invaders প্রকাশের পর eSports এর ইতিহাস 70 এর দশকে ফিরে যায়। এটি ইস্পোর্টসের ইতিহাসে আর্কেড গেমিংয়ের সূচনা চিহ্নিত করেছে। সেই সময়ে, গেমিং শিল্প বেশ গতিশীল ছিল।

80 এর দশকে গেমিং কনসোলগুলি আরও অ্যাক্সেসযোগ্য হয়ে উঠলে, স্থানীয় এরিয়া নেটওয়ার্ক পার্টিগুলি আদর্শ হয়ে ওঠে। মাল্টিপ্লেয়ার ভিডিও গেম শীঘ্রই অনুসরণ করে এবং তারপর 90 এর দশকে হিট হয়ে ওঠে। এটি সেই সময়ে দুটি 'জনপ্রিয় শিরোনাম' মুক্তি পেয়েছিল, কোয়েক এবং কাউন্টার-স্ট্রাইক।

মার্কিন যুক্তরাষ্ট্রে উন্নত ইন্টারনেট সংযোগ সহ মাল্টিপ্লেয়ার গেম খেলতে ভিডিও গেমারদের নির্দিষ্ট এলাকায় জড়ো হতে হবে না। এটি অনেক খেলোয়াড় এবং দর্শকদের আকৃষ্ট করেছিল যারা সম্পূর্ণ নতুন উপায়ে সংযোগ করতে পারে। এটি দেখেছি যে টুর্নামেন্টগুলি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে নয়, বিশ্বব্যাপী একটি বিশাল দর্শকদের আকর্ষণ করে৷

eSports টুর্নামেন্টের জন্য পুরস্কারের পুল নতুন উচ্চতায় বেড়ে যাওয়ায়, eSports অনুরাগীরা বাদ যেতে চায়নি এবং শীঘ্রই তাদের প্রিয় দলে বাজি রাখা শুরু করে। এর ফলে, অনলাইন ইস্পোর্টস বাজির জনপ্রিয়তা তৈরি হয়, যেখানে পন্টাররা স্কিন বা আসল অর্থের উপর বাজি ধরতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রে esports বাজির ইতিহাস
মার্কিন যুক্তরাষ্ট্রে আজকাল Esports

মার্কিন যুক্তরাষ্ট্রে আজকাল Esports

আজ, খেলাধুলা এবং eSports বেটিং সংক্রান্ত কিছু সীমাবদ্ধ নিয়ম রয়েছে৷ কিন্তু সৌভাগ্যবশত, এখনও কিছু ধূসর এলাকা আছে যেগুলো সীমাবদ্ধতার চেয়ে বেশি নম্র হতে থাকে। তা সত্ত্বেও, eSports নিঃসন্দেহে মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে দ্রুত বর্ধনশীল বিনোদনমূলক কার্যকলাপ, যা প্রায় 300 মিলিয়ন দর্শকদের আকর্ষণ করে।

মার্কিন যুক্তরাষ্ট্র উদ্ভাবনে বিশ্বনেতা, এবং এটি ইস্পোর্টস বেটিং পর্যন্ত প্রসারিত। মার্কিন যুক্তরাষ্ট্রের মাত্র কয়েকটি রাজ্যে নিয়ন্ত্রিত ক্রীড়া বেটিং শিল্পের অনুমতি দেওয়া এবং এমনকি কয়েকটি ই-স্পোর্টসকে স্বীকৃতি দেওয়ায়, এটি একটি পরিচিত সত্য যে মার্কিন বুকমেকাররা তাদের বিদেশী প্রতিপক্ষের সাথে ক্যাচআপ খেলছে। এই সত্ত্বেও, মার্কিন যুক্তরাষ্ট্রে eSports বাজি একটি বিশাল অনুসরণ উপভোগ করে.

ইউনাইটেড স্টেটের ই-স্পোর্টস ইন্ডাস্ট্রির একটি উল্লেখযোগ্য ভবিষ্যত আছে কিনা তা হল প্রধান উদ্বেগের বিষয়। আজ অবধি, কিছু রাজ্য eSports বেটিং এর প্রতি গ্রহনযোগ্য ছিল, যেখানে অন্যরা, যেখানে স্পোর্টস বেটিং অনুমোদিত, সহ, eSports বেটিং সম্পর্কে সন্দিহান।

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমান eSports বেটিং ল্যান্ডস্কেপ পরীক্ষা নিঃসন্দেহে প্রকাশ করবে যে বিপণনকে এর সম্ভাব্যতা অর্জন থেকে কী আটকাতে পারে। উপরন্তু, এই ধরনের অধ্যয়ন ভবিষ্যত কি হতে পারে তার উপর কিছু আলোকপাত করতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্রে আজকাল Esports
মার্কিন যুক্তরাষ্ট্রে এস্পোর্টস বাজির ভবিষ্যত

মার্কিন যুক্তরাষ্ট্রে এস্পোর্টস বাজির ভবিষ্যত

ইউএস ইস্পোর্টস শিল্প এখনও তার সম্ভাবনায় পৌঁছাতে পারেনি। তবে সুড়ঙ্গের শেষ প্রান্তে এখনও কিছুটা আলো রয়েছে। প্রাথমিকভাবে, লক্ষ্য শ্রোতারা স্পোর্টস বেটিংয়ে বেশি আগ্রহী বলে মনে হয়েছিল, কিন্তু কোভিড-১৯ মহামারী এবং অন্যান্য কারণ বেটরদের eSports বেটিং বিবেচনা করতে বাধ্য করেছে।

ইস্পোর্টস শিল্পের অভূতপূর্ব বৃদ্ধি ভবিষ্যত কী রয়েছে সে সম্পর্কে ইতিবাচক থাকার প্রতিটি কারণ সরবরাহ করে। eSports বেটিং এর সম্ভাব্যতা ব্যাখ্যা করে যে কেন শিল্পের সেরা বুকমেকাররা eSports বেটিং দ্বারা অফার করা সুযোগটি দ্রুত গ্রহণ করেছে।

এটা কোন সন্দেহ নেই যে অনলাইন ইস্পোর্টস বেটিং পন্টারদের কাছে আরও অ্যাক্সেসযোগ্য হতে বাধ্য। এর মানে হল যে এটি সেরা eSports বেটিং সাইট US এর মধ্যে কিছু প্রতিযোগিতাকে স্বাগত জানাবে। Esports bettors এইভাবে একটি বিস্তৃত স্কেলে আরো সুযোগ আশা করতে পারেন. নিঃসন্দেহে, মার্কিন যুক্তরাষ্ট্রে eSports বেটিং এর ভবিষ্যৎ উজ্জ্বল!

মার্কিন যুক্তরাষ্ট্রে এস্পোর্টস বাজির ভবিষ্যত
মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাসিনো বৈধ?

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাসিনো বৈধ?

অনলাইন ক্যাসিনো গেমিং সাম্প্রতিক বছরগুলিতে একটি মহান গর্জন দেখা গেছে. এটি উল্লেখ করা হয়েছে যে আমেরিকান জুয়া আইন বিভিন্ন উপায়ে জুয়ার ইতিহাসকে প্রভাবিত করেছে। লুইসিয়ানা এবং নেভাদা ছাড়া গত দশকে বেশিরভাগ আমেরিকান রাজ্যে জুয়া নিষিদ্ধ ছিল। যাইহোক, জিনিসগুলি পরিবর্তিত হয়েছে, বেশিরভাগ রাজ্যগুলি ঐতিহ্যগত অনলাইন ক্যাসিনো গেম, লটারি এবং স্পোর্টস বেটিং সহ অনলাইন গেমিংকে বৈধ করে দিয়েছে৷

যুক্তরাষ্ট্রে ফেডারেল আইনের অধীনে জুয়া খেলা বৈধ। যাইহোক, জুয়া বা ক্যাসিনো গেমের বৈধতা কিছু বিধিনিষেধের সাথে আসে, বেশিরভাগই আন্তঃরাজ্য এবং অনলাইন জুয়ার ক্ষেত্রে প্রযোজ্য। এটা লক্ষনীয় যে ক্যাসিনো-স্টাইল জুয়া কম বিস্তৃত। পূর্বে উল্লিখিত হিসাবে, এটি শুধুমাত্র নেভাদা এবং লুইসিয়ানা, যেখানে ক্যাসিনো জুয়া সমগ্র রাজ্যে বৈধ। বেশিরভাগ, যদি সব না হয়, অন্যান্য রাজ্যগুলি যেগুলি ক্যাসিনো-স্টাইলের জুয়াকে অনুমতি দেয় তারা জুয়া খেলার কার্যকলাপকে ভৌগলিক এলাকা নির্বাচন করতে সীমাবদ্ধ করে।

যদিও অনেক রাজ্যে কিছু ধরনের জুয়াকে বৈধ বলে বিবেচনা করা হয়, শিল্পটি অত্যন্ত নিয়ন্ত্রিত। উদাহরণস্বরূপ, অনলাইন ক্যাসিনো জুয়া বেশিরভাগ বিচারব্যবস্থায় অবৈধ হওয়ার সম্ভাবনা বেশি। তবে, প্রয়োগ অত্যন্ত কঠিন এবং শিথিল।

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাসিনো বৈধ?
মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রীড়া আইন

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রীড়া আইন

কেউ কি মার্কিন যুক্তরাষ্ট্রে ইস্পোর্টে বাজি ধরতে পারে? বেশিরভাগ eSports bettors নিঃসন্দেহে এই প্রশ্নের উত্তর পেতে চাইবে। অনলাইনে eSports-এ বাজি ধরা সম্ভব, শুধুমাত্র খেলোয়াড়দের কিছু যথাযথ পরিশ্রম করতে হবে। মার্কিন যুক্তরাষ্ট্রে বাজির আইনগুলি জটিল তা বলা একটি অবমূল্যায়ন হবে। কেন? eSports সহ অনলাইন স্পোর্টস বেটিং এর বৈধতা বোঝার জন্য ফেডারেল, রাজ্য এবং স্থানীয় আইনগুলির গভীরভাবে বোঝার প্রয়োজন৷

esports আইন সহ রাজ্য

2021 সাল পর্যন্ত, শুধুমাত্র চারটি মার্কিন রাজ্যে eSports বেটিং এর জন্য নির্দিষ্ট আইন ছিল। এর মধ্যে নিউ জার্সি, নেভাদা, টেনেসি এবং ওয়েস্ট ভার্জিনিয়া অন্তর্ভুক্ত রয়েছে। অন্যান্য রাজ্যগুলি eSports বেটিং নিয়ন্ত্রণ করতে আগ্রহী, যার অর্থ হল eSports বেটিং কিছু নিয়ম ও প্রবিধানের অধীন কিন্তু সম্পূর্ণ বৈধ নয়। ই-স্পোর্টস নিয়ন্ত্রিত রাজ্যগুলির উদাহরণগুলির মধ্যে রয়েছে নিউ ইয়র্ক, আইওয়া, ইলিনয়, আরকানসাস, ডেলাওয়্যার, মিশিগান, রোড আইল্যান্ড, মন্টানা, ওরেগন, নিউ মেক্সিকো এবং পেনসিলভেনিয়া।

যেমনটি দাঁড়িয়েছে, অন্যান্য রাজ্যগুলি, বিশেষ করে যারা স্পোর্টস বেটিংকে বৈধ করেছে, তারা ই-স্পোর্টস ইভেন্টগুলিতে বাজি ধরার ক্ষেত্রে অবস্থানটি জানায়নি। অনেক রাজ্যের আইনপ্রণেতারা ইস্পোর্টস ইভেন্টগুলিতে এবং কীভাবে তাদের শ্রেণীবদ্ধ করা হবে সেদিকে তাদের মনোযোগ সরিয়ে নেবেন বলে আশা করা হচ্ছে।

একজন খেলোয়াড় যে রাষ্ট্রেই থাকুক না কেন, বাজি রাখা শুরু করার আগে তাদের অবশ্যই তাদের রাজ্যের ই-স্পোর্টস আইনের প্রতি মনোযোগ দিতে হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রীড়া আইন
মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি আইন

মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি আইন

মার্কিন যুক্তরাষ্ট্রে বেটিং অত্যন্ত নিয়ন্ত্রিত। এই শিল্প উভয় রাজ্য এবং ফেডারেল প্রবিধান সাপেক্ষে. এই আইনগুলি যেখানে বাজি ধরার অনুমতি দেওয়া হয়, জুয়ার ধরন, কারা জুয়া খেলতে পারে এবং সেরা অনুশীলনগুলিকে স্পর্শ করে৷ এটি বলেছে, এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে কিছু গুরুত্বপূর্ণ বেটিং অ্যাক্ট রয়েছে:

2006 সালের বেআইনি ইন্টারনেট জুয়া প্রয়োগ আইন

এই আইনটি আর্থিক প্রতিষ্ঠানগুলিকে অবৈধ ইন্টারনেট জুয়া কার্যক্রমে অংশগ্রহণকারী ব্যক্তিদের কাছ থেকে অর্থপ্রদান প্রক্রিয়াকরণ থেকে নিষিদ্ধ করে। এর আলোকে, জুয়া খেলায় জড়িত ব্যক্তিদের তাদের আইনগত ক্ষমতার প্রমাণ দিতে হবে।

ভারতীয় গেমিং নিয়ন্ত্রক আইন

এই আইনটি ফেডারেল-নিয়ন্ত্রিত ভারতীয় উপজাতিদের তাদের ভূমিতে জুয়া খেলার কার্যক্রম নিয়ন্ত্রণ করার আদেশ প্রদান করে। এই আইনটি উপজাতীয় সার্বভৌমত্বকে উন্নীত করার জন্য প্রণীত হয়েছিল।

পেশাদার এবং অপেশাদার ক্রীড়া সুরক্ষা আইন (পাসপা)

এই 1992 ফেডারেল আইন, যা ব্র্যাডলি অ্যাক্ট নামেও পরিচিত, সমস্ত মার্কিন রাজ্যে স্পোর্টস বাজি নিষিদ্ধ করার জন্য ডিজাইন করা হয়েছিল এবং পৃথক রাজ্যগুলিকে জুয়া কার্যক্রম নিয়ন্ত্রণ করতে বাধা দেয়৷ এই আইনটি নিউ জার্সি দ্বারা প্রতিদ্বন্দ্বিতা করা হয়েছিল, যা শেষ পর্যন্ত এটিকে উল্টে দিতে দেখেছিল, এইভাবে নিউ জার্সিতে খেলাধুলার বাজির বৈধতা বজায় রাখে।

অবৈধ জুয়া ব্যবসা আইন

এই আইনটি বিশেষভাবে সিন্ডিকেটেড জুয়া মোকাবেলার জন্য পাস করা হয়েছিল। এই আইনের অধীনে, অবৈধ জুয়া ব্যবসা পরিচালনা, অর্থায়ন, পরিচালনা বা পরিচালনার জন্য দোষী সাব্যস্ত ব্যক্তিরা জরিমানা বা কারাদণ্ডের জন্য দায়ী।

মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি আইন
মার্কিন যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের প্রিয় খেলা

মার্কিন যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের প্রিয় খেলা

স্পোর্টস বেটিং ইন্ডাস্ট্রিতে যেমন NFL সবসময় বক্ররেখার থেকে এগিয়ে আছে, ঠিক তেমনই কিছু eSports শিরোনাম মার্কিন যুক্তরাষ্ট্রে অনেক জনপ্রিয়। eSports শিল্পের বৃদ্ধির সাথে সাথে খেলোয়াড়দের হাজার হাজার বিকল্পের সাথে মোকাবিলা করতে হবে। যদিও নতুন শিরোনামগুলি সর্বদা শীর্ষে ওঠার সুযোগ রাখে, এখানে কিছু রয়েছে৷ US eSports bettors মধ্যে সবচেয়ে জনপ্রিয় শিরোনাম.

লিগ অফ লিজেন্ডস (LoL)

হাঃ হাঃ হাঃ শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে নয়, বিশ্বব্যাপী সবচেয়ে প্রশংসিত ইস্পোর্টগুলির মধ্যে একটি। এই গেমটি নিঃসন্দেহে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ঘটনা, মূলত এটি একটি ফ্রি-টু-প্লে গেম হিসাবে উপলব্ধ হওয়ার কারণে এবং এটির সবচেয়ে লাভজনক পুরস্কারের অর্থ রয়েছে৷

CS:GO

নামেও পরিচিত কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ, CS:GO মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাপক জনপ্রিয়তা উপভোগ করে। এই গেমটি দেখা এবং অনুসরণ করা অবিশ্বাস্যভাবে সহজ, এমনকি ই-স্পোর্টস-এ পূর্ব অভিজ্ঞতা নেই এমন কারো জন্যও, যা ব্যাখ্যা করে কেন এই গেমটি প্রতি বছর জনপ্রিয়তা বৃদ্ধির সমার্থক।

DOTA 2

DOTA 2 LoL এর সাথে ঘনিষ্ঠ মিল বহন করে। এই দুটি eSports শিরোনাম একই গেম, ডিফেন্স অফ দ্য অ্যানসিয়েন্টস দ্বারা অনুপ্রাণিত। যাইহোক, গেমিং উত্সাহীরা সাধারণত বিশ্বাস করেন যে DOTA 2 হল দুটির মধ্যে সবচেয়ে নমনীয় এবং জটিল রূপ। DOTA Lol-এর মতো জনপ্রিয় না হওয়ার প্রধান কারণ হল এর তুলনামূলকভাবে উচ্চ দক্ষতার সিলিং।

মার্কিন যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের প্রিয় খেলা
মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থপ্রদানের পদ্ধতি

মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থপ্রদানের পদ্ধতি

মার্কিন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বেটিং নিয়ন্ত্রণের উপর বেশিরভাগ জোর দেওয়া হয়েছিল অর্থ পাচার এবং সংগঠিত অপরাধের দ্বারা অনুপ্রাণিত, বিশেষ করে যেভাবে অর্থ প্রক্রিয়া করা হয়েছিল। এর মানে হল যে মার্কিন পান্টারদের একটি অর্থপ্রদানের পদ্ধতি বেছে নেওয়ার সময় অত্যন্ত সতর্কতা অবলম্বন করা উচিত। ক ভাল পেমেন্ট পদ্ধতি নিরাপদ, নিরাপদ এবং বিশ্বাসযোগ্য হতে হবে। এটি বলেছে, এখানে মার্কিন বেটরদের কাছে প্রস্তাবিত অর্থপ্রদানের পদ্ধতির কয়েকটি জনপ্রিয় বিভাগ রয়েছে।

ক্রেডিট এবং ডেবিট কার্ড

ডেবিট এবং ক্রেডিট কার্ডগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাসিনো খেলোয়াড়দের জন্য সর্বাধিক ব্যবহৃত অর্থপ্রদানের পদ্ধতিগুলির মধ্যে একটি। ক্রেডিট/ডেবিট কার্ডগুলির একটি বিশ্বব্যাপী আবেদনের প্রাথমিক কারণগুলির মধ্যে একটি হল তাদের অ্যাক্সেসযোগ্যতা; কার্যত যে কেউ তাদের অ্যাক্সেস এবং ব্যবহার করতে পারেন। মার্কিন গেমিং ল্যান্ডস্কেপের কিছু বড় নামগুলির মধ্যে রয়েছে ভিসা, মাস্টারকার্ড এবং আমেরিকান এক্সপ্রেস।

ই-ওয়ালেট

মার্কিন অনলাইন গেমিং শিল্পে ই-ওয়ালেট এখন মূলধারার। তাদের ব্যবহার সহজ, দ্রুত লেনদেন প্রক্রিয়াকরণ এবং অনলাইন নিরাপত্তার জন্য তারা আজ অনলাইন ক্যাসিনোতে সর্বাধিক ব্যবহৃত অর্থপ্রদানের পদ্ধতি হতে পারে। পেপ্যাল মার্কিন যুক্তরাষ্ট্রে জনপ্রিয় হলেও, স্ক্রিল এবং নেটেলার জনপ্রিয়তার দিক থেকে দ্রুত এগিয়ে যাচ্ছে।

অনলাইন জুয়াড়িদের কাছে উপলব্ধ অর্থপ্রদানের বিকল্পের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। উল্লেখযোগ্যভাবে, প্রিপেইড কার্ড, ভাউচার, ক্রিপ্টোকারেন্সি দুটি কারণে শিল্পে দ্রুত গ্রহণযোগ্যতা অর্জন করছে: নিরাপত্তা এবং পরিচয় গোপন করা।

মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থপ্রদানের পদ্ধতি
মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

ইস্পোর্টস কি মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি ধরা বৈধ?

মার্কিন যুক্তরাষ্ট্রে eSports বাজির বৈধতা একটি জটিল বিষয়। যদিও অগণিত বুকমেকাররা eSports বেটিং মার্কেট কভার করে, এটি এখনও একটি আইনি দৃষ্টিকোণ থেকে একটি নির্দিষ্ট অবস্থান পায়নি। এটি এখন প্রতিটি রাজ্যের কার্যকলাপে তার অবস্থান বিকাশ করা।

ইস্পোর্টস বাজি কি ঐতিহ্যবাহী স্পোর্টস বেটিং থেকে আলাদা?

ই-স্পোর্টস এবং স্পোর্টস বেটিং উভয়ই বেট সিস্টেম এবং বাজি ধরার প্রক্রিয়া সহ অনেক মিল শেয়ার করে। এই দুটি বেটিং মার্কেটের মধ্যে স্ট্যান্ডআউট পার্থক্য হল অপ্রাপ্তবয়স্করা eSports ইভেন্টে অংশগ্রহণ করে। এটি বেশিরভাগ রাজ্যে ইস্পোর্টস বাজির বৈধতা নিয়ে সন্দেহ প্রকাশ করে।

মার্কিন ইস্পোর্টস কি আন্তর্জাতিক ইভেন্টে বাজি ধরতে পারে?

হ্যাঁ. মার্কিন যুক্তরাষ্ট্রে এস্পোর্টস পান্টাররা সর্বদা আন্তর্জাতিক ইস্পোর্টস ইভেন্টগুলিতে বাজি ধরতে পারে। এটি লক্ষণীয় যে LoL এবং CS:GO সহ বেশিরভাগ প্রধান eSports ইভেন্টগুলি প্রাথমিকভাবে আন্তর্জাতিক। যাইহোক, খেলোয়াড়দের বেশিরভাগ ইস্পোর্টস টুর্নামেন্টে বাজি রাখতে সক্ষম হওয়া উচিত।

মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি ধরার জন্য একটি বয়স সীমাবদ্ধতা আছে?

মৌলিকভাবে, পান্টাররা মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রকৃত অর্থের সাইটে বাজি রাখার জন্য সংখ্যাগরিষ্ঠ বয়স (কমপক্ষে 18 বা 21 বছর বা তার বেশি, রাজ্যের উপর নির্ভর করে) অর্জন করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে বাজি সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী