রাশিয়া এ সর্বাধিক জনপ্রিয় eSports Bookies

এস্পোর্টস বেটিং বিশ্বের অনেক জায়গায় বিকাশ লাভ করছে। যদিও কিছু অনভিজ্ঞ পান্টার এখনও এই ধরনের জুয়া ধরতে লড়াই করছে, রাশিয়ানদের বেশিরভাগই এটির দক্ষতা অর্জন করেছে বলে মনে হচ্ছে, বছরের পর বছর অনুশীলনের জন্য ধন্যবাদ।

রাশিয়ায় এস্পোর্টস বাজির জনপ্রিয়তার ক্ষেত্রে অবদান রাখার অন্যতম কারণ হল সেরা স্পোর্টস বেটিং ওয়েবসাইটগুলির অ্যাক্সেসযোগ্যতা। তাদের বেশিরভাগই এই দেশের খেলোয়াড়দের দ্বারা সুপরিচিত কারণ তারা যে বৈশিষ্ট্যগুলি খুঁজছেন তা অফার করে৷

রাশিয়া এ সর্বাধিক জনপ্রিয় eSports Bookies

এই চাওয়া-পাওয়া দিকগুলির উদাহরণগুলির মধ্যে রয়েছে:

  • স্থানীয় সহ একাধিক অর্থপ্রদানের পদ্ধতির বিধান
  • রাশিয়ান, ইংরেজি, তুর্কি, জার্মান এবং ফরাসি সহ অনেক ভাষার উপলব্ধতা
  • নির্ভরযোগ্য গ্রাহক পরিষেবা সম্মানজনক, প্রশিক্ষিত, প্রতিক্রিয়াশীল এবং রোগীর এজেন্টদের দ্বারা চিহ্নিত করা হয় যারা সর্বদা রাশিয়ান পান্টারদের সাথে থাকে
  • esports bettors জন্য বিভিন্ন ধরনের আনুগত্য প্রোগ্রাম এবং বোনাস
  • এস্পোর্টস বেটরদের সংবেদনশীল তথ্য যেমন নাম, ইমেল ঠিকানা এবং ব্যাঙ্কের বিবরণ রক্ষা করার জন্য বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা

যদি একজন রাশিয়ান পন্টার এই বৈশিষ্ট্যগুলির সাথে একটি বেটিং ওয়েবসাইট অবতরণ করার জন্য যথেষ্ট ভাগ্যবান হন, তবে তাদের এটিকে ভাল সুবিধার জন্য ব্যবহার করা উচিত। উপভোগ করার জন্য অনেক আকর্ষণীয় সুবিধা রয়েছে, যেমন সার্থক বিনোদন, একাধিক এস্পোর্টস গেমে বাজি ধরার স্বাধীনতা এবং প্রত্যক্ষতা। এস্পোর্ট বেটিং পন্টারদের সিদ্ধান্ত নেওয়ার মতো সহজ জীবন দক্ষতাও শেখায়।

Section icon
রাশিয়ায় esports বাজির ইতিহাস

রাশিয়ায় esports বাজির ইতিহাস

1928 থেকে 1989 সালের মধ্যে রাশিয়ায় জুয়া খেলা অবৈধ ছিল, যার মানে তখনকার সময়ে এস্পোর্টস বাজি ধরার কথা শোনা যায়নি। 1990-এর দশকের গোড়ার দিকে, বিকাশকারীরা ইতিমধ্যেই ভিডিও গেম তৈরি করা শুরু করেছিল, কিন্তু 1990-এর দশকের শেষ পর্যন্ত তারা এই দেশে জনপ্রিয় ছিল না। তারপরে, কিছু রাশিয়ান তাদের ব্যক্তিগত কম্পিউটারে এগুলি খেলতে শুরু করে, যার মধ্যে কিছু জাপান, চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশগুলি থেকে আমদানি করা হয়েছিল।

অতুলনীয় রোমাঞ্চ প্রদান করে নতুন ধরনের ভিডিও গেম সম্পর্কে শব্দ দ্রুত ছড়িয়ে পড়ে। শীঘ্রই, গেমাররা রাতে খেলার জন্য সপ্তাহে বেশ কয়েকবার জড়ো হবে।

2001 সালে, রাশিয়া ই-স্পোর্টসকে এমন একটি খেলা হিসাবে স্বীকৃতি দেওয়ার জন্য বিশ্বের প্রথম এখতিয়ার হয়ে ইতিহাস তৈরি করেছিল যেখানে বেটররা আইনত বাজি ধরতে পারে।

রাশিয়ান এস্পোর্টস শিল্প তার শৈশবকালে প্রচুর চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল। সরকারী সেন্সরশিপ এবং অপর্যাপ্ত অর্থের কারণে এখানকার পান্টারদের পক্ষে সেই সময়ে বাজারে ইলেকট্রনিক খেলাধুলায় বাজি ধরা কিছুটা কঠিন হয়ে পড়ে। এছাড়াও, কিছু জুয়াড়ি প্রতিযোগিতামূলক ভিডিও গেমগুলিতে বাজি ধরার বিষয়টি সম্পূর্ণরূপে উপলব্ধি করতে পারেনি, যা তাদের এই কার্যকলাপ থেকে বিরত থাকতে বাধ্য করে। আবার, রাশিয়ায় পান্টারদের জন্য esport বাজার সরবরাহকারী ক্রীড়া বেটিং ওয়েবসাইট সীমিত ছিল। সুতরাং, তাদের উপলব্ধ কয়েকটি অন্বেষণ করতে হয়েছিল।

রাশিয়ায় esports বাজির ইতিহাস
রাশিয়ায় আজকাল খেলাধুলা

রাশিয়ায় আজকাল খেলাধুলা

রাশিয়ায় বর্তমান এস্পোর্টস হাইপ অবিশ্বাস্য। 2022 সালের প্রথম দিকে, এটিই একমাত্র বাজির ফর্ম যা রাশিয়ানরা আইনিভাবে লিপ্ত হতে পারে। তাদের বেশিরভাগই এটিকে ব্যাপকভাবে বিনোদনমূলক কার্যকলাপ হিসাবে উপলব্ধি করে এবং তারা ভুল নয়। অনলাইনে একটি নির্দিষ্ট এস্পোর্ট টুর্নামেন্ট দেখার সাথে যে উচ্ছ্বাস আসে তার সাথে কিছুই তুলনা করে না। এটা আরও বেশি আনন্দদায়ক যখন দল বা খেলোয়াড় একজন জয়ের জন্য বাজি ধরে।

কয়েক বছর আগের মত নয়, রাশিয়ান পন্টাররা এখন এস্পোর্টস বেটিং সম্পর্কে আরও বেশি জ্ঞানী। তারা জানে যে একজনকে এই ভিডিও গেমগুলিকে বোঝার প্রয়োজন তাদের উপর একটি দুর্দান্ত সময় বাজি ধরার জন্য। সৌভাগ্যবশত, ইলেকট্রনিক স্পোর্টস সম্পর্কে অনলাইনে প্রচুর মূল্যবান তথ্য রয়েছে। আরও উত্সাহজনক বিষয় হল অপেশাদাররা একটি নির্দিষ্ট এস্পোর্টে বাজি ধরার আগে বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করার জন্য বিনামূল্যে। এটি তাদের বাজি রাখার বিষয়ে সহায়ক টিপস অ্যাক্সেস করতে সক্ষম করে এবং তাদের বাজি ধরার অভিজ্ঞতার গুণমান উন্নত করতে তারা কী করতে পারে।

আদর্শভাবে, জুয়াড়িরা আজ রাশিয়ার সেরা এস্পোর্টস বাজির সাইটগুলি নির্বাচন করবে বলে আশা করা হচ্ছে, তারা যে শিরোনামগুলি বাজি ধরতে আশা করে এবং দুর্দান্ত প্রতিকূলতাগুলি অফার করবে৷ তারা ভাগ্যবান কারণ এই প্ল্যাটফর্মের তালিকা 2000 এর দশকের প্রথম দিকের চেয়ে দীর্ঘ। এটি তাদের অনেকগুলি স্পোর্টস বেটিং ওয়েবসাইট আবিষ্কার করার জন্য অত্যধিক প্রয়োজনীয় স্বাধীনতা দিয়েছে যতক্ষণ না তারা সেই অভিজ্ঞতাগুলি খুঁজে পায় যা তারা কামনা করে।

রাশিয়ায় আজকাল খেলাধুলা
রাশিয়ায় এস্পোর্টস বাজির ভবিষ্যত

রাশিয়ায় এস্পোর্টস বাজির ভবিষ্যত

রাশিয়ায় এস্পোর্টস বাজির বাজার বিলিয়ন বিলিয়ন মূল্যের, এবং ভবিষ্যতে এটির মূল্য অনেক বেশি হতে পারে। এই প্রতিযোগিতামূলক ভিডিও গেমগুলিতে বাজিতে অর্থ ঢালতে ইচ্ছুক জুয়াড়িদের সংখ্যা যত দিন যাচ্ছে ততই বাড়ছে৷ অতিরিক্ত স্পোর্টস বেটিং ব্র্যান্ডগুলিও রাশিয়ানদের স্বাগত জানাচ্ছে, এস্পোর্টস বেটরদের একটি বৃহত্তর পুলের জন্য পথ তৈরি করছে।

নিঃসন্দেহে, বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রাশিয়ায় এস্পোর্টস বাজির জনপ্রিয়করণে অবদান রেখেছে এবং তারা চালিয়ে যাবে। তাদের মধ্যে একটি হল ইউটিউব, যা পন্টারদের গেমারদের তাদের প্রিয় এস্পোর্ট স্ট্রিম দেখতে দেয়। এটি তাদের আসন্ন টুর্নামেন্ট এবং সবচেয়ে দক্ষ এস্পোর্ট প্লেয়ারদের সম্পর্কেও অবহিত করে।

রাশিয়া পরিষেবা প্রদানকারী বেশিরভাগ ক্রীড়া বেটিং কোম্পানির আগামী বছরগুলিতে উন্নতি করার সুযোগ রয়েছে৷ কিন্তু তাদের অবশ্যই তাদের তাস সঠিকভাবে খেলতে হবে এবং যতটা সম্ভব জুয়াড়িদের আকৃষ্ট করতে সর্বোত্তম পরিষেবা প্রদান করতে হবে। উপরন্তু, এই ব্র্যান্ডগুলিকে এই মুহূর্তে এই শিল্পের মুখোমুখি চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য কার্যকর কৌশলগুলি বিকাশ করতে হবে। উদাহরণ স্বরূপ, রাশিয়ার কিছু বুকিদের তাদের বিজ্ঞাপনের খেলা শুরু করতে হবে যাতে পান্টাররা তাদের সম্পর্কে জানতে পারে। তারা এটি করার সময়, তাদের অবশ্যই জুয়া সংক্রান্ত দেশের আইন মেনে চলতে হবে।

রাশিয়ায় এস্পোর্টস বাজির ভবিষ্যত
রাশিয়ায় ক্যাসিনো কি বৈধ?

রাশিয়ায় ক্যাসিনো কি বৈধ?

2009 সালে, রাশিয়ান সরকার চারটি অঞ্চল (ক্যালিনিনগ্রাদ, আলতাই, প্রিমর্স্কি এবং ক্রাসনোদর অঞ্চল) ব্যতীত সমস্ত অফলাইন জুয়া কার্যক্রম নিষিদ্ধ করেছিল। এর অর্থ হল যে কোনও রাশিয়ান এই অঞ্চলের বাইরে জুয়ার ঘরে খেলাধুলায় বাজি বা ক্যাসিনো গেম খেলতে ধরা পড়লে আইনি প্রতিক্রিয়ার মুখোমুখি হতে পারে।

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে রাশিয়ান সরকার জুয়া অপারেটরদের খুঁজে বের করতে আগ্রহী যারা তাদের পরিষেবাগুলি অবৈধভাবে অফার করে৷ কিন্তু এর ভারী বিধিনিষেধগুলি সবেমাত্র ব্যক্তিগত বাজিকে প্রভাবিত করে, যাদের অধিকাংশই অনলাইনে জুয়া খেলা উপভোগ করে। সাধারণত, তারা ভিপিএন এবং অন্যান্য আইপি-ব্লকিং পরিষেবাগুলি ব্যবহার করে অফশোর এস্পোর্টস বেটিং প্ল্যাটফর্মে যান এবং বিভিন্ন ইলেকট্রনিক খেলায় বাজি ধরতে যান। যেহেতু এই আন্তর্জাতিক বুকিদের ব্লক করা হয়নি, তাই পন্টাররা অনায়াসে তাদের বেটিং অ্যাকাউন্টে এবং বাইরে টাকা স্থানান্তর করতে পারে।

রাশিয়ার অনলাইন জুয়াড়িরা নিবন্ধন করার জন্য বুকিদের বাছাই করার সময় সতর্ক থাকে, প্রধানত কারণ তারা জানে যে জিনিসগুলি বিপর্যস্ত হলে, তাদের সরকার তাদের সাহায্য করতে পারবে না। প্রায়শই নয়, সাইন আপ করার আগে তারা ক্রমাগত একজন বুকমেকারের নিরাপত্তা বিশ্লেষণ করে। এটি নিশ্চিত করে যে তাদের ব্যাঙ্করোলগুলি নিরাপদ থাকে যখন তারা আসল অর্থের সাথে এস্পোর্টগুলিতে বাজি ধরছে। যদি তারা প্রচারের সুবিধা নিচ্ছে, একটি প্ল্যাটফর্মের নিরাপত্তা প্রোটোকল চেক করা তাদের নিরাপদ প্রত্যাহারের আশ্বাস দেয়।

রাশিয়ায় ক্যাসিনো কি বৈধ?
রাশিয়ায় ক্রীড়া আইন

রাশিয়ায় ক্রীড়া আইন

বিভিন্ন আইন রাশিয়ায় এস্পোর্টস বেটিং কার্যক্রম পরিচালনা করে। প্রারম্ভিকদের জন্য, অফলাইন জুয়া প্রদানকারীদের শুধুমাত্র সরকার কর্তৃক নির্ধারিত চারটি অঞ্চলের মধ্যে কাজ করা উচিত। তাদের 18 বছরের কম বয়সী পান্টারদের পরিবেশন করার বা এই বয়সের কম কর্মীদের নিয়োগ করার অনুমতি নেই।

রাশিয়ান সরকার জুয়া অপারেটরদের তাদের কর্মচারী এবং তাদের প্রাঙ্গনে পরিদর্শনকারীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা প্রদান করবে বলে আশা করে। পরবর্তীটি অবশ্যই মূলধন নির্মাণ প্রকল্প হতে হবে, যা স্বাস্থ্যসেবা কেন্দ্র, শিক্ষাগত সুবিধা, অসমাপ্ত ভবন, ট্রানজিট স্টেশন, অস্থায়ী নির্মাণ এবং আবাসিক তহবিলের সম্পত্তিতে থাকা উচিত নয়।

রাশিয়ান আইন বিশ্বাসযোগ্য গ্রাহক পরিষেবা প্রদানের জন্য বুকমেকারদের অফিসের প্রয়োজন, যা কমপক্ষে 800 বর্গ মিটার হওয়া উচিত। সংস্থাটি সেই অঞ্চলে স্লট মেশিনগুলি ইনস্টল করার জন্য বিনামূল্যে esports bettors যারা সেগুলি খেলতে চান। এটি ন্যূনতম দশটি টেবিলের সাথে আসা উচিত।

মজার বিষয় হল, এখানে অনলাইন জুয়া বেআইনি হওয়া সত্ত্বেও রাশিয়ায় এস্পোর্ট বাজি বৈধ। এটা কিভাবে সম্ভব? ঠিক আছে, স্কিন (ডিজিটাল আইটেম) দিয়ে বাজি ধরাকে প্রচলিত অনলাইন জুয়ার অংশ হিসাবে শ্রেণীবদ্ধ করা যাবে না, যা এই দেশের আইনের বিরুদ্ধে। এটি একটি ধূসর এলাকা তৈরি করে যা রাশিয়ান ক্রীড়া উত্সাহীরা প্রতিযোগিতামূলক ভিডিও গেমগুলিতে বাজি ধরার সুবিধা গ্রহণ করে কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ.

রাশিয়ায় বেটিং কাজ করে

2006 সালে, ফেডারেল আইন নং 244-FZ পাস করা হয়েছিল, যা রাশিয়ার সমস্ত অনলাইন বেটিং প্ল্যাটফর্মকে অবৈধ করে তোলে। এই এখতিয়ারের বাজি কোম্পানিগুলি ভিন্নভাবে প্রতিক্রিয়া জানিয়েছে৷ যদিও কেউ কেউ অন্য দেশে চলে গেছে এবং তাদের জুয়া পরিষেবা প্রদান অব্যাহত রেখেছে, অন্যরা দোকান বন্ধ করতে বা অন্য ধরনের ব্যবসায় রূপান্তর করতে বাধ্য হয়েছিল।

বিশ্বের অন্যান্য অংশ থেকে কাজ করার সিদ্ধান্ত নেওয়া বেশ কয়েকটি ব্র্যান্ড আইন মেনে চলে এবং রাশিয়ানদের স্বাগত জানানো বন্ধ করে দেয়। যাইহোক, তাদের অধিকাংশই এখনও তাদের সাথে নিবন্ধন করার অনুমতি দেয়।

2012 সালে, রাশিয়ান সুপ্রিম কোর্ট সমস্ত অবৈধ বেটিং প্ল্যাটফর্ম ট্র্যাক করার জন্য "রসকোমনাডজোর" নামে পরিচিত একটি নিয়ন্ত্রক সংস্থাকে দায়িত্ব দিয়েছিল৷ দেশে কোনো অনলাইন জুয়া যাতে না হয় তা দেখার জন্য এটি ছিল সরকারের একটি কৌশল। আদালত সমস্ত ইন্টারনেট প্রদানকারীকে রাশিয়ানদের আলিঙ্গনকারী বেটিং প্ল্যাটফর্মগুলিকে ব্লক করার দায়িত্ব দিয়েছে।

কিন্তু এটি তাদের নীতির বিরুদ্ধে ছিল, তাই তাদের অধিকাংশই এটি করতে অস্বীকার করেছিল। সরকার ক্ষুব্ধ হয়েছিল, এবং এটি স্পষ্ট করে দিয়েছে যে এই আইন লঙ্ঘনকারী ইন্টারনেট প্রদানকারীরা তাদের লাইসেন্স হারাবে।

নিঃসন্দেহে, Roskomnadzor সবসময় রাশিয়ায় এস্পোর্টস বাজি নিষিদ্ধ করার জন্য সতর্ক ছিল। কয়েক বছর আগে, এটি csgo.tm, csgofast.com এবং skingames.co-এর মতো ওয়েবসাইটগুলির উপর সীমাবদ্ধতা দেখেছিল, যা রাশিয়ান পান্টারদের পরিবেশন করেছিল।

রাশিয়ায় ক্রীড়া আইন
রাশিয়ান খেলোয়াড়দের প্রিয় খেলা

রাশিয়ান খেলোয়াড়দের প্রিয় খেলা

শীর্ষ কারণ রাশিয়ানদের টানা হয় অনলাইন esports বাজি বাজি শিরোনাম প্রচুর আছে. এমনকি তারা গেমগুলি উপভোগ করে কারণ তারা সহজ, উত্তেজনাপূর্ণ থিম এবং সেরা ডিজাইন সহ।

রাশিয়ানরা আজকে বাজি ধরে ভিডিও গেম জেনারের কিছু দেখুন:

  • রিয়েল-টাইম স্ট্র্যাটেজি গেম: তারকা নৈপুণ্য, সাম্রাজ্যের যুগ, এবং যুদ্ধজাহাজ.
  • তাস খেলা: ম্যাজিক: দ্য গ্যাদারিং এরিনা, চুলা পাথর, এবং ছায়াবিমুখ.
  • মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা (MOBA) শিরোনাম: ঝড়ের নায়করা, কিংবদন্তীদের দল, নিউয়ার্থের হিরোস, প্রাচীন প্রতিরক্ষা ব্যবস্থা, ডোটা 2, কলহ, স্মাইট, অহমিকা, এবং নায়কদের বিবর্তিত.
  • রেসিং শিরোনাম: কার্ট রাইডার, ফর্মুলা ওয়ান এস্পোর্টস সিরিজ, প্রকল্প CARS, এবং ট্র্যাকম্যানিয়া.
  • ফার্স্ট-পারসন শুটার: সাহসী, কাউন্টার স্ট্রাইক সিরিজ, হ্যালো সিরিজ, নিয়তি, রেইনবো সিক্স: সিজ, ওভারওয়াচ, কম্পন, কল অফ ডিউটি সিরিজ, বিশেষ বাহিনী II, যুদ্ধক্ষেত্র, এবং ব্যথানাশক.
  • ফাইটিং গেম: স্ট্রিট ফাইটার, হত্যাকারী প্রবৃত্তি, টেককেন, এবং সুপার স্ম্যাশ ব্রাদার্স আলটিমেট.
  • ব্যাটল রয়্যাল গেমস: এপেক্স লিজেন্ডস, ফোর্টনাইট, মাইনক্রাফ্ট, PlayerUnknown's Battlegrounds, Z1 ব্যাটল রয়্যাল, এবং যুদ্ধক্ষেত্র মোবাইল ইন্ডিয়া.

এই ইস্পোর্ট গেমগুলির বেশিরভাগই রাশিয়ার উত্সাহীদের ভাগ করেছে, তবে কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ এবং ডোটা 2 শীর্ষ দাগ আছে. Statista থেকে তথ্য এছাড়াও দেখিয়েছেন _World of Tanks_-এর এই দেশে 2019 সালে সর্বাধিক সংখ্যক ভক্ত ছিল, তবে এটি গত কয়েক বছরে পরিবর্তিত হতে পারে।

রাশিয়ান খেলোয়াড়দের প্রিয় খেলা
রাশিয়ায় অর্থপ্রদানের পদ্ধতি

রাশিয়ায় অর্থপ্রদানের পদ্ধতি

রাশিয়ান পান্টাররা আসল অর্থ দিয়ে এস্পোর্টগুলিতে বাজি ধরা উপভোগ করে কারণ তাদের বেটিং অ্যাকাউন্টে অর্থায়ন করা এবং অর্থপ্রদান করা সহজ। তাদের নিষ্পত্তির কিছু স্থানীয় সিস্টেম হল QIWI, WebMoney, Mir, Sberbank Online, MegaFon, এবং YooMoney (আগে ইয়ানডেক্স মানি নামে পরিচিত)।

তবে জুয়াড়িরা শুধু এর মধ্যেই সীমাবদ্ধ নয়। তারা যে আন্তর্জাতিক অর্থপ্রদানের পদ্ধতিগুলি ব্যবহার করতে পারে সেগুলির মধ্যে রয়েছে:

  • ভিসা
  • মাস্টারকার্ড
  • পেপ্যাল
  • ক্রিপ্টোকারেন্সি (বিটকয়েন, লাইটকয়েন, ইথেরিয়াম)
  • ব্যাংক স্থানান্তর
  • নেটেলার
  • স্ক্রিল
  • AstroPay

রাশিয়ান জুয়াড়িদের বোঝা উচিত যে যদিও এই আমানত/প্রত্যাহার পদ্ধতিগুলির বেশিরভাগই ব্যবহার করা অনায়াসে, তারা একইভাবে কাজ করে না। এর অর্থ হল তাদের বেটিং অ্যাকাউন্টে অর্থায়ন বা প্রত্যাহারের অনুমোদনের প্রক্রিয়া ভিন্ন হতে পারে, যে সিস্টেমটি ব্যবহার করতে বেছে নেয় তার উপর নির্ভর করে।

উদাহরণস্বরূপ, যখন একজন পান্টার স্ক্রিলের সাথে জমা করে, তখন নগদ সেকেন্ডের মধ্যে তাদের এস্পোর্টস বেটিং অ্যাকাউন্টে প্রতিফলিত হতে পারে। এই ডিজিটাল ওয়ালেট তাৎক্ষণিক স্থানান্তরের জন্য পরিচিত। কিন্তু যখন তারা ওয়্যার ট্রান্সফার ব্যবহার করে তখন এটি নাও হতে পারে। এই মূল্যপরিশোধ পদ্ধতি নগদ স্থানান্তরিত এবং esports বেটিং প্ল্যাটফর্ম এটি গ্রহণ করার উপর নির্ভর করে তিন দিন পর্যন্ত প্রক্রিয়াকরণের সময় নিয়ে আসে। জুয়াড়ির যদি ধৈর্যের অভাব থাকে বা তারা জমা করার দিনেই কোনো নির্দিষ্ট এস্পোর্ট টুর্নামেন্টে বাজি ধরার আশা করে, তাহলে ব্যাঙ্ক ট্রান্সফার তাদের জন্য উপযুক্ত নয়।

রাশিয়ায় অর্থপ্রদানের পদ্ধতি
FAQ

FAQ

রাশিয়ার এস্পোর্টস বেটররা তাদের প্রিয় বুকিদের কাছে জমা দেওয়ার জন্য কতগুলি অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করতে পারে?

পেমেন্ট সিস্টেমের কোন সীমা নেই রাশিয়ানরা তাদের esports বেটিং অ্যাকাউন্টে তহবিল জোগাড় করতে পারে। এর মধ্যে রয়েছে স্থানীয় এবং আন্তর্জাতিক যেমন QIWI, WebMoney, PayPal এবং Skrill।

রাশিয়ার সেরা এস্পোর্ট বেটিং ওয়েবসাইট কোনটি?

রাশিয়ায় সেরা এস্পোর্টস বাজি ধরা একজন পান্টার এবং তাদের অনন্য চাহিদার উপর নির্ভর করে। উদাহরণস্বরূপ, যদি কেউ ইস্পোর্ট গেমগুলিতে বাজি ধরতে চায় চুলা পাথর এবং কল অফ ডিউটি, তাদের জন্য আদর্শ ওয়েবসাইট এই বাজার প্রদান করে.

রাশিয়ায় এস্পোর্টে বাজি ধরা কি নিরাপদ?

হ্যাঁ, রাশিয়ায় বিভিন্ন ধরনের ইলেকট্রনিক খেলাধুলা করা নিরাপদ কারণ এর সরকার ইতিমধ্যেই এই কার্যকলাপটিকে বৈধ ঘোষণা করেছে৷ যাইহোক, পান্টারদেরও উদ্যোগ নিতে হবে যাতে কোনো কিছুই তাদের নিরাপত্তার হুমকি না দেয়। তারা শীর্ষ-স্তরের নিরাপত্তা প্রোটোকল সহ আইনি প্ল্যাটফর্ম বাছাই করে এটি করতে পারে।

অপেশাদার জুয়াড়িদের কি রাশিয়ায় এস্পোর্টে বাজি ধরা উচিত?

হ্যাঁ, রাশিয়ার নবীন এস্পোর্টস জুয়াড়িরা তাদের প্রিয় ইস্পোর্ট গেমগুলিতে বাজি ধরতে পারে। তবে তাদের সর্বদা এটির জন্য আগে থেকেই প্রস্তুতি নেওয়া উচিত। এটি করার জন্য একটি দুর্দান্ত কৌশল হল ভিডিও গেমটিতে তারা বাজি ধরতে চায় তা ব্যাপকভাবে গবেষণা করা। অনেক ইতিবাচক পর্যালোচনা সহ একটি সম্মানজনক প্ল্যাটফর্ম বেছে নেওয়াও প্রতারিত হওয়া রোধ করার জন্য সেরা।

রাশিয়ার এস্পোর্টস বেটিং ওয়েবসাইটগুলি কি প্রচারের সুবিধা পায়?

হ্যাঁ, রাশিয়ার প্রায় সমস্ত এস্পোর্টস বেটিং প্ল্যাটফর্ম পন্টারদের দাবি করার জন্য আকর্ষণীয় অফার সরবরাহ করে।

FAQ