নতুন CoD: Warzone মানচিত্র পর্যালোচনা

খবর

2022-02-24

কল অফ ডিউটি সিরিজটি বহু বছর ধরে এসপোর্ট বেটিং সম্প্রদায়ের জন্য একটি গুরুত্বপূর্ণ ফ্র্যাঞ্চাইজি। পাঠকরা যদি এই বিষয়ে আগ্রহী হন তবে তারা ব্যবহার করতে পারেন esportRanker আরও অন্তর্দৃষ্টি পেতে। হাই-প্রোফাইল CoD টুর্নামেন্টে সুপরিচিত পেশাদার খেলোয়াড়রা মিলিয়ন ডলার মূল্যের পুরস্কার পুল জেতার জন্য প্রতিদ্বন্দ্বিতা করে। CoD: ওয়ারজোন এর যুদ্ধ রয়্যাল-স্টাইলের গেমপ্লে এবং বেস গেমটি বিনামূল্যের কারণে বিশেষভাবে জনপ্রিয় হয়ে উঠেছে।

নতুন CoD: Warzone মানচিত্র পর্যালোচনা

9 নভেম্বর, একটি নতুন ওয়ারজোন মানচিত্র বাদ দেওয়া হয়েছিল। পরিবর্তে, প্যাসিফিক ক্যালডেরা গেমটিকে তার WWII মূলে ফিরিয়ে নিয়ে যায় এবং সাম্প্রতিক ভ্যানগার্ড আপডেটের সাথে একীভূত হয়। এটি জনপ্রিয় বলে প্রমাণিত হলে, ক্যালডেরা CoD প্রতিযোগিতার জন্য পছন্দের মানচিত্র হতে পারে। এর ফলে এটিকে esport বেটিং সাইটগুলির বাজারেও বৈশিষ্ট্যযুক্ত করা হবে। যাইহোক, এর আগে এটি ঘটতে পারে, এটি গেমিং জনসাধারণকে প্রভাবিত করতে হবে।

একটা অস্বস্তিকর শুরু

যখন নতুন গেম আপডেট প্রকাশিত হয়, তখন কয়েকটি দাঁতের সমস্যা হতে থাকে। বাগগুলি ঠিক করার প্রয়োজন হতে পারে, অথবা খেলোয়াড়রা পুরানো বিষয়বস্তু মিস করতে পারে। Caldera-এর পারফরম্যান্সের ক্ষেত্রে প্রধান অভিযোগ হল এটি Modern Warfare (2019) এর মতো একই ইঞ্জিনে চলে। অনুরাগীরা কেবল বিদ্যমান একটিতে নতুন মানচিত্র এবং অস্ত্র যোগ করার পরিবর্তে সিস্টেমের একটি ওভারহল আশা করছিল।

তা সত্ত্বেও, উন্নয়ন দল চিত্তাকর্ষক চাক্ষুষ বিশ্বস্ততা, একটি দুর্দান্ত-সুদর্শন ক্ষতির স্তর সিস্টেম এবং এমনকি বিখ্যাত ব্ল্যাক অপস সিরিজের উপাদানগুলি অন্তর্ভুক্ত করেছে। তাই যদিও ক্যালডেরা বিশাল সিস্টেম আপডেট নাও হতে পারে যা অনুরাগীরা আশা করেছিলেন, এটি এখনও একটি মজাদার CoD অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে সরবরাহ করে।

ক্যালডেরা কি নতুন উপাদান নিয়ে আসে?

ভার্দানস্ক কিছু সময়ের জন্য ওয়ারজোনের প্রধান মানচিত্র। অনলাইন এস্পোর্টস বেটিং অনুরাগীরা মানচিত্রটিকে চিনতে পারে কারণ এটি CoD পেশাদারদের মধ্যে একটি প্রিয়। যাইহোক, এটি একটি প্রধানত শহুরে পরিবেশ যা কভারের জন্য বিল্ডিং ব্যবহারের উপর জোর দেয়। Caldera একটি খুব ভিন্ন জন্তু. মানচিত্রটি অনেক বেশি গ্রামীণ, যার মধ্যে লুকানোর জন্য প্রচুর পরিমাণে পাতা রয়েছে। যাইহোক, প্রধান উপাদান যা প্রভাবিত করবে CoD Warzone পণ বায়বীয় যুদ্ধের আরও উল্লেখযোগ্য পরিমাণ।

ক্যালডেরা 15টি ভিন্ন অঞ্চল নিয়ে গঠিত। প্রত্যেকটি কিছুটা অনন্য দেখায়, সমগ্র মানচিত্রটিকে বৈচিত্র্যের একটি বৃহত্তর অনুভূতি দেয়। এখানে সমুদ্র সৈকত, ধ্বংসাবশেষ এবং অন্বেষণ করার জন্য একটি এয়ারফিল্ড রয়েছে। পরিবর্তনগুলি শুধুমাত্র বিষয়বস্তুর মধ্যে সীমাবদ্ধ নয়। গেমপ্লেকে আরও ন্যায্য করার জন্য খেলার ব্যবস্থা নিজেই পরিবর্তন করা হয়েছে।

অনলাইন বেটিং জন্য উন্নতি

এস্পোর্টস বাজির একটি উল্লেখযোগ্য উদ্বেগ হল খেলোয়াড়দের প্রতারণার সম্ভাবনা। রাভেন সফটওয়্যার, ওয়ারজোনের পিছনের দল, দুর্বলতার সুবিধা গ্রহণকারী ব্যবহারকারীদের হ্রাস করার ব্যবস্থা নিয়েছে। এর মধ্যে রয়েছে হাতাহাতি অস্ত্র, সেন্সর এবং স্টান্সের নারফিং। উপরন্তু, স্টপিং পাওয়ার ফিল্ড আপগ্রেড হিসাবে আর উপলব্ধ নেই। 

অবশেষে, যখন খেলোয়াড়রা গুলাগ মিনিগেম জিতে নেয়, তখন তারা তাদের ইন-গুলাগ আইটেমগুলির সাথে পুনরুত্থান করে। ফলস্বরূপ, গেমের জন্য esport বেটিং টিপস সরলীকৃত হতে পারে। উপরন্তু, একটি বাজি তৈরি করার সময় বিবেচনা করার জন্য কম ভেরিয়েবল আছে। নতুন পরিবর্তনগুলি সম্ভবত ক্যালডেরাকে খেলোয়াড় এবং জুয়াড়ি উভয়ের কাছে জনপ্রিয় করে তুলবে৷

সর্বশেষ সংবাদ

NewBee-এ সর্বশেষ বাজির খবর
2022-09-22

NewBee-এ সর্বশেষ বাজির খবর

খবর